কম্পিউটার

KB5005565 আপডেটের পরে কীভাবে 'অ্যাকসেসিবল শেয়ার্ড প্রিন্টার' ঠিক করবেন?

KB5005565 হল একটি নিরাপত্তা আপডেট যা প্রধানত অবমূল্যায়িত পয়েন্ট এবং প্রিন্ট প্রযুক্তিতে PrintNightmare দুর্বলতা প্যাচ করার জন্য প্রকাশিত হয়েছিল৷ পয়েন্ট এবং প্রিন্ট প্রযুক্তিতে, একটি ক্লায়েন্ট পিসি একটি দূরবর্তী প্রিন্টারের সাথে সংযুক্ত থাকে যা ক্লায়েন্ট সাইডে ইনস্টলেশন মিডিয়ার প্রয়োজন ছাড়াই একটি প্রিন্ট হোস্ট বা সার্ভার সিস্টেম দ্বারা পরিচালিত হয়৷

প্রিন্টার ড্রাইভার এবং কনফিগারেশন ফাইলগুলি হোস্ট/সার্ভার সিস্টেম থেকে টানা হয় এবং সিস্টেমে স্থানীয়ভাবে ইনস্টল করা হয়। ক্লায়েন্ট পিসিতে তৈরি করা প্রিন্ট কাজটি প্রিন্টের জন্য হোস্টের প্রিন্ট সারিতে রিলে করা হয়।

KB5005565 আপডেটের পরে কীভাবে  অ্যাকসেসিবল শেয়ার্ড প্রিন্টার  ঠিক করবেন?

পয়েন্ট এবং প্রিন্ট প্রযুক্তিতে PrintNightmare দুর্বলতার সাথে, একজন হ্যাকার একটি প্রতিষ্ঠানের নিরাপত্তা সেটআপকে বাইপাস করতে সক্ষম হতে পারে এবং সিস্টেমে প্রশাসনিক সুবিধা পেতে পারে। আপডেটের উপযোগিতা থাকা সত্ত্বেও, এই আপডেটটি কিছু সংস্থা/ব্যবহারকারীর জন্য অনেক সমস্যার সৃষ্টি করেছে, যখন ব্যবহারকারীরা শেয়ার করা বা নেটওয়ার্ক করা প্রিন্টার অ্যাক্সেস করতে পারেনি (কখনও কখনও একটি ত্রুটি কোড সহ)।

KB5005565 আপডেটের পরে শেয়ার্ড প্রিন্টার অ্যাক্সেসের সমস্যা (আপডেটটি সিস্টেমের সাথে অসঙ্গতি থাকা সত্ত্বেও) প্রধানত নিম্নলিখিতগুলির কারণে হয়েছিল:

  • অসঙ্গত বা পুরানো প্রিন্টার ড্রাইভার :যেহেতু KB5005565 আপডেটটি নতুন প্রিন্টার প্রযুক্তি সক্ষম করেছে (পুরানো পয়েন্ট এবং মুদ্রণ প্রতিস্থাপন করে) এবং ক্লায়েন্ট সিস্টেম এখনও পুরানোটি ব্যবহার করছে, এটি KB5005565 আপডেটের সাথে সামঞ্জস্যপূর্ণ নাও হতে পারে, যার ফলে প্রিন্টার সংযোগ নষ্ট হয়ে যায়৷
  • ক্লায়েন্ট সিস্টেমের সেকেলে OS :যদি ক্লায়েন্ট সিস্টেমটি পুরানো হয় যেখানে প্রিন্ট হোস্ট/সার্ভারটি সর্বশেষে আপডেট করা হয়, উভয় সিস্টেম একে অপরের সাথে বেমানান হয়ে যেতে পারে, যার ফলে প্রিন্টার সমস্যা হাতে আসে৷

পিসির উইন্ডোজকে সর্বশেষ বিল্ডে আপডেট করুন

KB5005565 প্রধানত প্রিন্টনাইটমেয়ার শোষণের বিরুদ্ধে পুরানো মুদ্রণ প্রযুক্তি (অর্থাৎ, পয়েন্ট এবং প্রিন্ট) প্যাচ করে এবং যদি জড়িত কোনো পিসি (প্রিন্ট সার্ভার বা ক্লায়েন্ট) সর্বশেষ উইন্ডোজ বিল্ডে আপডেট না করা হয়, তাহলে সেটি নতুনটির সাথে সামঞ্জস্যপূর্ণ নাও হতে পারে। আপডেট যা হাতে প্রিন্টার অ্যাক্সেস সমস্যার কারণ হতে পারে। এখানে, পিসি' (প্রিন্ট সার্ভার এবং ক্লায়েন্ট) উইন্ডোজকে সর্বশেষ বিল্ডে আপডেট করলে সমস্যার সমাধান হতে পারে৷

  1. প্রিন্ট সার্ভার সিস্টেমে , Windows এ ক্লিক করুন , অনুসন্ধান করুন এবং আপডেটগুলির জন্য চেক করুন খুলুন৷ . KB5005565 আপডেটের পরে কীভাবে  অ্যাকসেসিবল শেয়ার্ড প্রিন্টার  ঠিক করবেন?
  2. এখন চেক ফর আপডেট-এ ক্লিক করুন বোতাম এবং আপডেটগুলি উপলব্ধ থাকলে, ডাউনলোড এবং ইনস্টল করুন আপডেট . ঐচ্ছিক আপডেটগুলি ইনস্টল করা নিশ্চিত করুন৷ যেমন. KB5005565 আপডেটের পরে কীভাবে  অ্যাকসেসিবল শেয়ার্ড প্রিন্টার  ঠিক করবেন?
  3. আপডেট ইনস্টল হয়ে গেলে, পুনরায় চালু করুন আপনার প্রিন্ট সার্ভার সিস্টেম।
  4. তারপর পুনরাবৃত্তি করুন ক্লায়েন্ট সিস্টেমে একই (বা সিস্টেম) এবং একবার সমস্ত সিস্টেম আপডেট হয়ে গেলে, শেয়ার্ড প্রিন্টার অ্যাক্সেস করা যায় কিনা তা পরীক্ষা করুন৷

প্রিন্টার পুনরায় যোগ করুন এবং এর ড্রাইভার পুনরায় ইনস্টল করুন

KB5005565 আপডেটটি ক্লায়েন্ট এবং প্রিন্ট সার্ভারের মধ্যে ব্যবহৃত প্রিন্টার প্রযুক্তিকে পুনরায় সংজ্ঞায়িত করেছে যা উভয়ের মধ্যে অসামঞ্জস্য সৃষ্টি করতে পারে, যার ফলে শেয়ার্ড প্রিন্টার সমস্যা হতে পারে। এখানে, প্রিন্টার পুনরায় যোগ করা বা পুনরায় ইনস্টল করা সমস্যার সমাধান করতে পারে৷

প্রিন্টার পুনরায় যোগ করুন

  1. Windows এ ক্লিক করুন , পরিষেবা অনুসন্ধান করুন , ডান-ক্লিক করুন এটিতে, এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন৷ . KB5005565 আপডেটের পরে কীভাবে  অ্যাকসেসিবল শেয়ার্ড প্রিন্টার  ঠিক করবেন?
  2. এখন, ডাবল ক্লিক করুন প্রিন্ট স্পুলার-এ পরিষেবা এবং তার স্টার্টআপ প্রকার সেট করুন স্বয়ংক্রিয় তে . KB5005565 আপডেটের পরে কীভাবে  অ্যাকসেসিবল শেয়ার্ড প্রিন্টার  ঠিক করবেন?
  3. তারপর স্টপ-এ ক্লিক করুন বোতাম এবং তারপরে, স্টার্ট-এ ক্লিক করুন বোতাম KB5005565 আপডেটের পরে কীভাবে  অ্যাকসেসিবল শেয়ার্ড প্রিন্টার  ঠিক করবেন?
  4. এখন, ডান-ক্লিক করুন উইন্ডোজ-এ এবং সেটিংস নির্বাচন করুন . KB5005565 আপডেটের পরে কীভাবে  অ্যাকসেসিবল শেয়ার্ড প্রিন্টার  ঠিক করবেন?
  5. তারপর ডিভাইস খুলুন এবং প্রিন্টার এবং স্ক্যানার-এ যান ট্যাব KB5005565 আপডেটের পরে কীভাবে  অ্যাকসেসিবল শেয়ার্ড প্রিন্টার  ঠিক করবেন?
  6. এখন সমস্যাযুক্ত প্রিন্টার নির্বাচন করুন এবং ডিভাইস সরান এ ক্লিক করুন . KB5005565 আপডেটের পরে কীভাবে  অ্যাকসেসিবল শেয়ার্ড প্রিন্টার  ঠিক করবেন?
  7. তারপর নিশ্চিত করুন ডিভাইসটি সরাতে এবং অপেক্ষা করুন যতক্ষণ না ডিভাইসটি সরানো হয়।
  8. এখন, সরান অন্য সব প্রিন্টার যেগুলি একই ড্রাইভার ব্যবহার করে সমস্যাযুক্ত প্রিন্টার হিসাবে।
  9. তারপর, প্রিন্ট সার্ভার বৈশিষ্ট্য-এ ক্লিক করুন ডিভাইসের ডান ফলকে>> প্রিন্টার এবং স্ক্যানার। KB5005565 আপডেটের পরে কীভাবে  অ্যাকসেসিবল শেয়ার্ড প্রিন্টার  ঠিক করবেন?
  10. এখন, ড্রাইভারদের দিকে যান ট্যাব এবং সরান সমস্যাযুক্ত প্রিন্টার ড্রাইভার সেখান থেকেও KB5005565 আপডেটের পরে কীভাবে  অ্যাকসেসিবল শেয়ার্ড প্রিন্টার  ঠিক করবেন?
  11. পরে, পুনরায় চালু করুন আপনার সিস্টেম এবং পুনরায় চালু হলে, সেটিংস>> ডিভাইসগুলি>> প্রিন্টার এবং স্ক্যানার-এ যান .
  12. তারপর, প্রিন্টার এবং স্ক্যানার উইন্ডোতে, একটি প্রিন্টার বা স্ক্যানার যোগ করুন এ ক্লিক করুন এবং প্রিন্টার পুনরায় যোগ করুন শেয়ার্ড প্রিন্টার অ্যাক্সেসযোগ্য কিনা তা পরীক্ষা করতে। KB5005565 আপডেটের পরে কীভাবে  অ্যাকসেসিবল শেয়ার্ড প্রিন্টার  ঠিক করবেন?

মনে রাখবেন, Windows 7 ক্লায়েন্ট সিস্টেমের ক্ষেত্রে , প্রথমত, পাসওয়ার্ড-সুরক্ষিত শেয়ারিং অক্ষম করুন প্রিন্টার হোস্টে। তারপর একটি স্থানীয় পোর্ট ম্যাপ করুন৷ নিম্নলিখিত কমান্ড ব্যবহার করে শেয়ার্ড প্রিন্টারে (আপনার পরিবেশ অনুযায়ী পিসি নাম এবং প্রিন্টারের নাম প্রতিস্থাপন করতে ভুলবেন না)।

net use lpt1 \\pc-name\printer-name /persistent:yes

পরে, স্থানীয়ভাবে প্রিন্টার ড্রাইভার ইনস্টল করুন এবং এটি উইন্ডোজ 7 সিস্টেমে শেয়ার্ড প্রিন্টার সমস্যা সমাধান করে কিনা তা পরীক্ষা করুন৷

ডিভাইস ম্যানেজারের মাধ্যমে ড্রাইভার আপডেট করুন

  1. Windows-এ ডান-ক্লিক করুন এবং ডিভাইস ম্যানেজার নির্বাচন করুন .
  2. এখন প্রিন্টার প্রসারিত করুন (বা প্রিন্ট সারি) এবং সমস্যাযুক্ত প্রিন্টারে ডান-ক্লিক করুন .
  3. তারপর আপডেট ড্রাইভার নির্বাচন করুন এবং ড্রাইভারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন নির্বাচন করুন . KB5005565 আপডেটের পরে কীভাবে  অ্যাকসেসিবল শেয়ার্ড প্রিন্টার  ঠিক করবেন?
  4. এখন উইন্ডোজে আপডেট করা ড্রাইভারের জন্য অনুসন্ধান করুন নির্বাচন করুন এবং তারপরে, শেয়ার্ড প্রিন্টার সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন। KB5005565 আপডেটের পরে কীভাবে  অ্যাকসেসিবল শেয়ার্ড প্রিন্টার  ঠিক করবেন?
  5. যদি না হয়, তাহলে প্রিন্টার ড্রাইভার পুনরায় ইনস্টল করা হচ্ছে কিনা চেক করুন প্রিন্টারের সমস্যা দূর করে।

ক্লায়েন্ট সিস্টেমের ক্রেডেনশিয়াল ম্যানেজারে প্রিন্ট সার্ভারের শংসাপত্র যোগ করুন

যেহেতু ক্লায়েন্ট সিস্টেম থেকে প্রিন্টার অ্যাক্সেস করা যায় না, তাই ক্লায়েন্ট সিস্টেমের ক্রেডেনশিয়াল ম্যানেজারে প্রিন্ট সার্ভারের শংসাপত্র যোগ করলে ব্যবহারকারীকে প্রিন্টার অ্যাক্সেস করতে দেয়।

  1. প্রথমে, সমস্যাযুক্ত প্রিন্টারটি সরান ক্লায়েন্ট সিস্টেম থেকে .
  2. এখন, একটি প্রশাসক অ্যাকাউন্টে ক্লায়েন্ট সিস্টেমে, উইন্ডোজ ক্লিক করুন , অনুসন্ধান করুন এবং শংসাপত্র ম্যানেজার খুলুন . KB5005565 আপডেটের পরে কীভাবে  অ্যাকসেসিবল শেয়ার্ড প্রিন্টার  ঠিক করবেন?
  3. তারপর উইন্ডোজ ক্রেডেনশিয়াল-এ যান ট্যাব এবং একটি উইন্ডোজ শংসাপত্র যোগ করুন-এ ক্লিক করুন . KB5005565 আপডেটের পরে কীভাবে  অ্যাকসেসিবল শেয়ার্ড প্রিন্টার  ঠিক করবেন?
  4. এখন ব্যবহারকারীকে যোগ করুন প্রিন্ট সার্ভার অ্যাকাউন্টের ServerPCNAME\UserName এর মতো এবং পাসওয়ার্ড লিখুন। নিশ্চিত করুন যে আপনি প্রিন্ট সার্ভারের অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্টের শংসাপত্র ব্যবহার করছেন .
  5. এখন পুনরায় শুরু করুন প্রিন্ট স্পুলার পরিষেবা ক্লায়েন্টের উপর এবং প্রিন্ট সার্ভার পদ্ধতি. KB5005565 আপডেটের পরে কীভাবে  অ্যাকসেসিবল শেয়ার্ড প্রিন্টার  ঠিক করবেন?
  6. তারপর, ক্লায়েন্ট পিসিতে , Windows এ ক্লিক করুন , অনুসন্ধান করুন:কমান্ড প্রম্পট , ডান-ক্লিক করুন এটিতে, এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন . KB5005565 আপডেটের পরে কীভাবে  অ্যাকসেসিবল শেয়ার্ড প্রিন্টার  ঠিক করবেন?
  7. এখন চালনা করুন নিম্নলিখিতগুলি (যা অ্যাডমিনিস্ট্রেটর মোডে প্রিন্টার ইনস্টল UI চালু করবে):
    rundll32 printui.dll,PrintUIEntry /il
  8. তারপর অনুসরণ করুন প্রিন্টার যোগ করার জন্য প্রম্পট দেয় এবং তারপরে, প্রিন্টার অ্যাক্সেস সমস্যা সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখুন।

সিস্টেমের রেজিস্ট্রি সম্পাদনা করুন

KB5005565 আপডেটের মূল উদ্দেশ্য ছিল প্রিন্ট স্পুলার দুর্বলতাগুলি প্যাচ করা এবং এই উদ্দেশ্যে, আপডেটটি RpcAuthnLevelPrivacyEnabled রেজিস্ট্রি মান সক্ষম করে। কিন্তু যদি আপনার কোনো সিস্টেম (প্রিন্ট সার্ভার বা ক্লায়েন্ট) RPC_C_AUTHN_LEVEL_PKT_PRIVACY সম্মত না হয়, তাহলে শেয়ার করা প্রিন্টার অ্যাক্সেসযোগ্য নাও হতে পারে। এই পরিস্থিতিতে, সিস্টেমের রেজিস্ট্রিতে RpcAuthnLevelPrivacyEnabled নিষ্ক্রিয় করলে সমস্যার সমাধান হতে পারে।

সতর্কতা :

আপনার নিজের ঝুঁকিতে এগিয়ে যান কারণ সিস্টেমের রেজিস্ট্রি সম্পাদনা করা একটি দক্ষ কাজ এবং যদি সঠিকভাবে না করা হয়, তাহলে আপনি আপনার সিস্টেমকে হুমকির সম্মুখীন হতে পারেন। এছাড়াও, সিস্টেমের রেজিস্ট্রির একটি ব্যাকআপ তৈরি করতে ভুলবেন না।

  1. Windows এ ক্লিক করুন , টাইপ করুন:রেজিস্ট্রি এডিটর , ডান-ক্লিক করুন এটিতে, এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন৷ হোস্ট মেশিনে। KB5005565 আপডেটের পরে কীভাবে  অ্যাকসেসিবল শেয়ার্ড প্রিন্টার  ঠিক করবেন?
  2. তারপর হ্যাঁ ক্লিক করুন (যদি UAC প্রম্পট দেখানো হয়) এবং head নিম্নলিখিত পথে:
    HKEY_LOCAL_MACHINE\System\CurrentControlSet\Control\Print
    KB5005565 আপডেটের পরে কীভাবে  অ্যাকসেসিবল শেয়ার্ড প্রিন্টার  ঠিক করবেন?
  3. এখন, বাম ফলকে, ডান-ক্লিক করুন মুদ্রণ-এ কী এবং নতুন>> DWORD (32-বিট) মান নির্বাচন করুন .
  4. তারপর নাম RpcAuthnLevelPrivacyEnabled হিসাবে কী এবং ডাবল-ক্লিক করুন এটিতে।
  5. এখন সেট করুন৷ এর মান 0 হিসাবে এবং বন্ধ সম্পাদক. KB5005565 আপডেটের পরে কীভাবে  অ্যাকসেসিবল শেয়ার্ড প্রিন্টার  ঠিক করবেন?
  6. তারপর Windows এ ক্লিক করুন , পরিষেবা অনুসন্ধান করুন , ডান-ক্লিক করুন এটিতে, এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন৷ .
  7. এখন, ডান-ক্লিক করুন প্রিন্ট স্পুলার-এ পরিষেবা এবং পুনঃসূচনা নির্বাচন করুন .
  8. তারপর চেক করুন শেয়ার্ড প্রিন্টারটি ক্লায়েন্ট সিস্টেমে অ্যাক্সেসযোগ্য কিনা।
  9. যদি সমস্যাটি থেকে যায়, তাহলে পুনরায় শুরু করুন প্রিন্ট সার্ভারের পাশাপাশি ক্লায়েন্ট সিস্টেম এবং প্রিন্টার সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন।
  10. যদি এটি কাজ না করে, উপরের রেজিস্ট্রি সম্পাদনা করছেন কিনা তা পরীক্ষা করুন৷ ক্লায়েন্টদের উপর সমস্যার সমাধান করে।
  11. যদি সমস্যাটি এখনও সেখানে থাকে, তাহলে নির্বাহ করা হচ্ছে কিনা তা পরীক্ষা করুন এলিভেটেড কমান্ড প্রম্পটে ক্লায়েন্ট সিস্টেমে নিম্নলিখিত কমান্ড সমস্যা সমাধান করে:
    rundll32 printui.dll,PrintUIEntry /il

KB5005565 আপডেট আনইনস্টল করুন

যদি KB5005565 আপডেটটি আপনার নির্দিষ্ট প্রিন্ট সেটআপের সাথে সামঞ্জস্যপূর্ণ না হয় এবং অন্যান্য পদ্ধতিগুলি কাজ না করে, তাহলে KB5005565 আপডেট আনইনস্টল করলে প্রিন্টার সমস্যার সমাধান হতে পারে৷

KB5005565 আপডেটটি সরান

  1. হোস্ট সিস্টেমে, উইন্ডোজ ক্লিক করুন , অনুসন্ধান করুন এবং খুলুন আপডেটের জন্য চেক করুন .
  2. এখন আপডেট ইতিহাস দেখুন খুলুন এবং উপরের দিকে, আপডেট আনইনস্টল করুন-এ ক্লিক করুন . KB5005565 আপডেটের পরে কীভাবে  অ্যাকসেসিবল শেয়ার্ড প্রিন্টার  ঠিক করবেন?
  3. তারপর KB5005565 আপডেট নির্বাচন করুন এবং আনইন্সটল এ ক্লিক করুন . KB5005565 আপডেটের পরে কীভাবে  অ্যাকসেসিবল শেয়ার্ড প্রিন্টার  ঠিক করবেন?
  4. এখন অনুসরণ করুন KB5005565 আনইনস্টলেশন সম্পূর্ণ করার জন্য আপনার স্ক্রিনে প্রম্পট। KB5005565 আপডেটের পরে কীভাবে  অ্যাকসেসিবল শেয়ার্ড প্রিন্টার  ঠিক করবেন?
  5. একবার সম্পন্ন হলে, পুনরায় চালু করুন আপনার সিস্টেম, এবং পুনরায় চালু হলে, পুনরাবৃত্তি করুন ক্লায়েন্ট সিস্টেমে একই যেমন. এখন ভাগ করা প্রিন্টার অ্যাক্সেসযোগ্য কিনা তা পরীক্ষা করুন৷

যদি সমস্যাটি থেকে যায় এবং আপনার কাছে KB5006670 থাকে , তারপর আনইনস্টল হচ্ছে কিনা তা পরীক্ষা করুন এটি সমস্যাটি পরিষ্কার করে। আপনি যদি KB5005565 আপডেট আনইনস্টল করতে না পারেন, তাহলে যখন প্রশ্নে থাকা আপডেটটি ইনস্টল করা হয়নি তখন একটি সিস্টেম পুনরুদ্ধার করা হলে সমস্যাটি সমাধান হতে পারে৷

আপডেট আনইনস্টল করার পরে একটি নেটওয়ার্ক রিসেট সম্পাদন করুন

  1. আপডেট আনইনস্টল করলে কাজ না হয়, তাহলে Windows-এ ডান-ক্লিক করুন এবং সেটিংস নির্বাচন করুন হোস্ট সিস্টেমে।
  2. এখন নেটওয়ার্ক এবং ইন্টারনেট খুলুন এবং নেটওয়ার্ক রিসেট-এ ক্লিক করুন . KB5005565 আপডেটের পরে কীভাবে  অ্যাকসেসিবল শেয়ার্ড প্রিন্টার  ঠিক করবেন?
  3. তারপর এখনই রিসেট করুন এ ক্লিক করুন এবং তারপরে, সিস্টেমকে একটি নেটওয়ার্কের সাথে সংযুক্ত করুন (যদি প্রয়োজন হয়)। KB5005565 আপডেটের পরে কীভাবে  অ্যাকসেসিবল শেয়ার্ড প্রিন্টার  ঠিক করবেন?
  4. তারপর পুনরাবৃত্তি করুন ক্লায়েন্ট কম্পিউটারে একই এবং প্রিন্টার অ্যাক্সেস সমস্যা সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন। KB5005565 আপডেটের পরে কীভাবে  অ্যাকসেসিবল শেয়ার্ড প্রিন্টার  ঠিক করবেন?

রেজিস্ট্রি সম্পাদনা পুনরায় প্রয়োগ করুন এবং KB5005565 আপডেটটি পুনরায় ইনস্টল করুন

যদি উপরে আলোচনা করা রেজিস্ট্রি সম্পাদনাটি আপনার জন্য কাজ না করে, তাহলে আপডেটটি সরানোর পরে এটি কাজ করতে পারে এবং আপনাকে আবার আপডেটটি পুনরায় ইনস্টল করতে দিতে পারে। আপনি এটি শুধুমাত্র হোস্ট সিস্টেমে চেষ্টা করতে পারেন।

  1. সরানRpcAuthnLevelPrivacy Enabled সিস্টেম থেকে রেজিস্ট্রি কী (যদি উপস্থিত থাকে) এবং পুনরায় চালু করুন আপনার সিস্টেম।
  2. পুনরায় চালু হলে, পুনরায় যোগ করুন RpcAuthnLevelPrivacy Enabled রেজিস্ট্রির কী এবং তার মান সেট করুন 0 থেকে .
  3. এখন পুনরায় শুরু করুন আপনার সিস্টেম এবং পুনরায় চালু হলে, শেয়ার্ড প্রিন্টার ঠিক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন।
  4. তারপর ডাউনলোড করুন এবং ইনস্টল করুন KB5005565 আপডেট।
  5. এখন পুনরায় শুরু করুন আপনার সিস্টেম এবং পুনরায় চালু হলে, শেয়ার্ড প্রিন্টার সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

স্পুল ফোল্ডার থেকে প্রিন্টারগুলি সরান এবং KB5005565 আপডেট পুনরায় ইনস্টল করুন

আপডেটটি পুনরায় ইনস্টল করার পরে যদি প্রিন্টারটি অ্যাক্সেসযোগ্য না হয়ে থাকে, তাহলে স্পুল ফোল্ডার থেকে প্রিন্টারগুলি মুছে ফেলা এবং আপডেটটি পুনরায় ইনস্টল করা আপনাকে আপডেটটি রাখতে দিতে পারে৷

  1. প্রথমে, RpcAuthnLevelPrivacyEnabled রেজিস্ট্রি কীটি সরান সিস্টেম থেকে (যদি উপস্থিত থাকে) এবং পুনরায় চালু করুন আপনার সিস্টেম।
  2. এখন যেকোনও GPO প্রয়োগকৃত প্রিন্টার সরান সিস্টেম থেকে।
  3. তারপর Windows এ ক্লিক করুন , পরিষেবা অনুসন্ধান করুন , ডান-ক্লিক করুন এটিতে, এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন৷ .
  4. এখন, পরিষেবা উইন্ডোতে, ডান-ক্লিক করুন প্রিন্ট স্পুলার-এ পরিষেবা এবং স্টপ নির্বাচন করুন৷ . KB5005565 আপডেটের পরে কীভাবে  অ্যাকসেসিবল শেয়ার্ড প্রিন্টার  ঠিক করবেন?
  5. তারপর ডান-ক্লিক করুন উইন্ডোজ-এ এবং চালান নির্বাচন করুন . KB5005565 আপডেটের পরে কীভাবে  অ্যাকসেসিবল শেয়ার্ড প্রিন্টার  ঠিক করবেন?
  6. এখন নেভিগেট করুন নিম্নলিখিত পথে এবং যদি বলা হয়, চালিয়ে যান ক্লিক করুন ডিরেক্টরিতে অ্যাক্সেসের অনুমতি দিতে:
    \Windows\System32\spool\PRINTERS
    KB5005565 আপডেটের পরে কীভাবে  অ্যাকসেসিবল শেয়ার্ড প্রিন্টার  ঠিক করবেন?
  7. তারপর সমস্ত প্রিন্টার মুছুন সেখানে উপস্থিত থাকুন এবং KB5005565 আপডেট আনইনস্টল করুন .
  8. এখন, RpcAuthnLevelPrivacyEnabled কী পুনরায় যোগ করুন রেজিস্ট্রিতে যান এবং এর মান সেট করুন 0 থেকে .
  9. এখন পুনরায় শুরু করুন আপনার সিস্টেম এবং পুনরায় চালু হলে, পুনরাবৃত্তি করুন উপরের প্রক্রিয়াটি ক্লায়েন্ট পিসিতে যেমন. নিশ্চিত করুন যে প্রিন্ট স্পুলার বন্ধ করুন ক্লায়েন্ট সিস্টেমে পরিষেবা .
  10. তারপর পুনরায় চালু করুন প্রিন্ট স্পুলার প্রিন্টার সার্ভারে পরিষেবা সিস্টেম এবং তার পরে, শুরু প্রিন্ট স্পুলার ক্লায়েন্ট সিস্টেমে পরিষেবা .
  11. এখন, পুনরায় কনফিগার করুন এবং প্রিন্টারটি পুনরায় ভাগ করুন৷ (যদি প্রয়োজন হয়) এবং তারপর KB5005565 আপডেটটি পুনরায় ইনস্টল করুন প্রিন্টার সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করতে।
  12. যদি এটি কাজ না করে, তবে একটি নিরাপদ সিস্টেমে (আপনার নিজের ঝুঁকিতে এগিয়ে যান), যেখানে KB5005565 আপডেট ইনস্টল করা নেই, কপি করুন Win32spl.dll \Windows\System32 থেকে ফাইল (সম্পত্তি>> বিশদ ট্যাবে, এটি 1320-এর কম সংস্করণ দেখাবে) ফোল্ডার এবং হোস্ট পিসিতে একই রাখুন। পরে, এটি সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করুন। KB5005565 আপডেটের পরে কীভাবে  অ্যাকসেসিবল শেয়ার্ড প্রিন্টার  ঠিক করবেন?

যদি আপডেট অপসারণ করা আপনার জন্য কৌশল করে, কিন্তু আপডেটটি আবার ইনস্টল করা হয়, তাহলে আপনাকে আপডেটটি বিরতি বা লুকিয়ে রাখতে হতে পারে।

যদি উপরের কোনটিই আপনার জন্য কাজ না করে এবং আপনার প্রিন্টারে ইথারনেট থাকে অথবা Wi-Fi ক্ষমতা , তারপর আপনি এটি অ্যাক্সেস করতে সেই চ্যানেলের মাধ্যমে আপনার প্রিন্টার সেট আপ করতে পারেন৷


  1. উইন্ডোজ 10 আপডেট 1709 এর পরে ডিসপ্লে ড্রাইভার ক্র্যাশিং কীভাবে ঠিক করবেন

  2. বার্ষিকী আপডেটের পরে উইন্ডোজ 10 ফ্রিজ এবং ক্র্যাশগুলি কীভাবে ঠিক করবেন

  3. উইন্ডোজ 10 এ কীভাবে 'নিরাপত্তা আপডেট KB5005565 এর ব্যর্থ ইনস্টলেশন' ঠিক করবেন?

  4. কিভাবে প্রিন্টার প্রিন্টিং সমস্যাটি ঠিক করবেন?