কম্পিউটার

ঠিক করুন:উইন্ডোজ 10 আপডেটের পরে স্প্ল্যাশ স্ক্রিন

কিছু ব্যবহারকারী একটি উইন্ডোজ আপডেট ইনস্টল করার পরে এবং পরে তাদের মেশিন রিবুট করার পরে সমস্যার কথা জানিয়েছেন। ব্যবহারকারীরা তাদের অ্যাকাউন্টে লগইন করতে সক্ষম হওয়ার পরিবর্তে স্প্ল্যাশ স্ক্রিনের সামনে দীর্ঘ সময়ের জন্য বসে থাকে। দুর্ভাগ্যবশত এই আচরণটি মাইক্রোসফ্ট উইন্ডোজ 10 ব্যবহারকারী অনেক লোকের কাছে অপরিচিত কিছু নয়। বেশিরভাগ ক্ষেত্রেই স্প্ল্যাশ স্ক্রিনে আটকে থাকা ত্রুটিযুক্ত উইন্ডোজ আপডেটের কারণে হয়। এই আপডেটগুলি দূষিত হতে পারে, সম্পূর্ণরূপে বা সঠিকভাবে ইনস্টল করেনি বা শুধুমাত্র একটি কম্পিউটারে কিছু ফাংশন নিষ্ক্রিয় বা সক্ষম করে যা একটি মেশিনকে কাজ করা থেকে থামাতে পারে। এই ধরনের সমস্যার যত্ন নেওয়ার বিভিন্ন উপায় রয়েছে এবং এই গাইডে আমি আপনাকে এটি সমাধানের বিভিন্ন উপায় দেখাব। অনুগ্রহ করে প্রতিটি ধাপ সাবধানে অনুসরণ করুন এবং পরে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। যদি সমস্যাটি এখনও থেকে যায়, সমস্যাটি সমাধান করার জন্য পরবর্তী পদক্ষেপগুলি চেষ্টা করুন৷

সমাধান 1:ধৈর্য ধরুন

এই পরামর্শটি মূর্খ মনে হতে পারে তবে অনেকগুলি উইন্ডোজ আপডেট আকারে বিশাল এবং যদিও আপনি আলাদা কিছু লক্ষ্য নাও করতে পারেন, সেই আপডেটগুলি পটভূমিতে অনেক পরিবর্তন বা প্রতিস্থাপন করে। যদিও অত্যাবশ্যক সিস্টেম ফাংশন প্রতিস্থাপন করার জন্য, সেই ফাংশনগুলি ব্যবহার না করার সময় আপডেটগুলি ইনস্টল করা প্রয়োজন৷ উইন্ডোজ সাধারণত প্রতিস্থাপন করছে, যখন আপনি স্প্ল্যাশ স্ক্রীন দেখছেন। উপসংহারে, এর মানে হল যে আপনার অপেক্ষা করা উচিত অন্তত 30 মিনিট স্প্ল্যাশ স্ক্রিনে, কম্পিউটার পুনরায় চালু বা বন্ধ করার চেষ্টা না করে।

সমাধান 2:পাওয়ার ডাউন

যদি 30 মিনিটের পরেও কিছু না ঘটে এবং আপনি এখনও স্প্ল্যাশ স্ক্রিনের সামনে বসে থাকেন, আপনি সম্পূর্ণরূপে শাট ডাউন করার চেষ্টা করতে পারেন আপনার কম্পিউটার এবং পরে এটি পুনরায় চালু করুন। আপনি একটি পিসি বা একটি নোটবুক সামনে থাকলে ব্যাপার না. পদ্ধতি উভয় ধরণের মেশিনের জন্য একই। ধরুন পাওয়ার বোতাম কমপক্ষে 4 সেকেন্ডের জন্য আপনার ডিভাইসে। 4 সেকেন্ডের পরে আপনার ডিভাইসটি নিজেই বন্ধ হয়ে যাবে। এর পরে, টিপুন পাওয়ার বোতাম আবার আপনার ডিভাইস চালু করুন। আপনি এই সময় স্প্ল্যাশ স্ক্রীন অতিক্রম করতে পারেন কিনা পরীক্ষা করুন। যদি আপনি এখনও স্প্ল্যাশ স্ক্রিনে আটকে থাকেন, তাহলে পরবর্তী সমাধান নিয়ে এগিয়ে যান।

সমাধান 3:স্বয়ংক্রিয় মেরামত

উইন্ডোজ সব ধরণের সমস্যার জন্য একটি স্বয়ংক্রিয় মেরামতের সাথে সজ্জিত আসে। স্বয়ংক্রিয় মেরামত শুরু করতে, পাওয়ার ডাউন করুন আপনার কম্পিউটার আবার (সমাধান 2) এবং কম্পিউটার চালিত না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। এখন শিফট ধরে রাখুন আপনার কীবোর্ডে এবং এটি চালু করুন আবার যত তাড়াতাড়ি আপনি পুনরুদ্ধার দেখতে পাবেন৷ স্ক্রিনের উপরে আপনি Shift ধরে রাখা বন্ধ করতে পারেন এখন ক্লিক করুন উন্নত মেরামতের বিকল্পগুলি দেখুন এবং তারপরে সমস্যা সমাধান এ এবং তারপরে উন্নত বিকল্পগুলিতে . তারপর স্টার্ট-আপ মেরামত নির্বাচন করুন এবং অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।

আপনি যদি এখনও স্প্ল্যাশ স্ক্রীনের সম্মুখীন হন, তাহলে এখানে তালিকাভুক্ত সমাধানটি চেষ্টা করুন -> Windows 10-এ ব্ল্যাক স্ক্রীন, ধাপগুলি অনুসরণ করুন (এখানে)


  1. FIX:Windows 11 22H2 আপডেটের পরে কম্পিউটার ধীর হয়ে গেছে।

  2. কিভাবে আপডেট করার পর কার্সার দিয়ে উইন্ডোজ 10 ব্ল্যাক স্ক্রীন ঠিক করবেন

  3. আপডেটের পরে উইন্ডোজ 11 ব্ল্যাক স্ক্রীন? এটি ঠিক করার জন্য 6টি সমাধান

  4. Windows 11 আপডেটের পরে কোন অডিও নেই? এটি ঠিক করতে 7টি সমাধান প্রযোজ্য