কম্পিউটার

ঠিক করুন:উইন্ডোজ 10 আপডেট 1909 এর পরে অডিওর ক্ষতি

নতুন বৈশিষ্ট্য যোগ করতে এবং বিদ্যমান বাগগুলি ঠিক করতে প্রতিবার উইন্ডোজ আপডেটগুলি প্রকাশিত হয়৷ দুর্ভাগ্যবশত, কখনও কখনও এটি অডিও মডিউলের মতো কিছু সিস্টেম বা সফ্টওয়্যার কার্যকারিতাও ভেঙে দিতে পারে। এই নিবন্ধের ফোকাস হল Windows 10 1909-এ আপডেট করার পরে অডিও হারানো , তবে সমস্যাটি উইন্ডোজের পূর্ববর্তী সংস্করণে 1709, 1803, 1809, 1903 সহ ঘটতে পারে। আমরা আপনাকে দেখাব কিভাবে তিনটি সমাধানের একটি দিয়ে সমস্যার সমাধান করা যায়।

ঠিক করুন:উইন্ডোজ 10 আপডেট 1909 এর পরে অডিওর ক্ষতি

সমাধান 1:অডিও ড্রাইভার পুনরায় ইনস্টল করুন

প্রথম সমাধানে, আমরা অডিও ড্রাইভার পুনরায় ইনস্টল করব। ড্রাইভার দুটি অবস্থান থেকে ইনস্টল করা যেতে পারে, প্রথমটি Microsoft ডিফল্ট অডিও ড্রাইভার ব্যবহার করে এবং দ্বিতীয় অবস্থান হল অফিসিয়াল ভেন্ডরের ওয়েবসাইট থেকে সর্বশেষ ড্রাইভার ডাউনলোড করা . আমরা বিক্রেতার ওয়েবসাইট থেকে এটি ডাউনলোড করার পরামর্শ দিই। কিছু ব্যবহারকারী রিয়েলটেক বা নাহিমিক ওয়েবসাইট থেকে অফিসিয়াল ড্রাইভার ডাউনলোড করে রিয়েলটেক এবং নাহিমিক অডিও কার্ডের সমস্যা সমাধান করেছেন।

দ্রষ্টব্য:  পদ্ধতি 1 এবং 2 দেখুন ইন ফিক্সড:কিভাবে অডিও ড্রাইভার আপডেট করতে হয় তার জন্য রিয়েলটেক এইচডি অডিও ড্রাইভার ব্যর্থতা ইনস্টল করুন।

সমাধান 2:রেজিস্ট্রি কী পরিবর্তন করুন (যদি পাওয়া যায়)

এই সমাধানে আমরা রেজিস্ট্রি কী পরিবর্তন করব, কিন্তু শুধুমাত্র যদি এতে মান ডেটা থাকে:লোকালসিস্টেম। যদি না হয়, আমরা এটি এড়িয়ে যাব এবং পরবর্তী ধাপে এগিয়ে যাব।

  1. Windows লোগো ধরে রাখুন এবং R টিপুন . regedit টাইপ করুন এবং তারপর Enter টিপুন
  2. নিম্নলিখিত কীটিতে নেভিগেট করুন:
    HKEY_LOCAL_MACHINE > SYSTEM > CurrentControlSet > Services > Audiosrv > ObjectName

    ঠিক করুন:উইন্ডোজ 10 আপডেট 1909 এর পরে অডিওর ক্ষতি

  3. শুধুমাত্র মান যদি হয় লোকালসিস্টেম তারপর পরবর্তী ধাপে চালিয়ে যান
  4. ObjectName-এ ডান-ক্লিক করুন এবং পরিবর্তন নির্বাচন করুন
  5. মান ডেটা পরিবর্তন করুন NT Authority\LocalService-এ এবং ঠিক আছে ক্লিক করুন
  6. বন্ধ করুন৷ রেজিস্ট্রি এডিটর এবং রিবুট করুন আপনি উইন্ডোজ. যাচাই করুন যদি অডিও সঠিকভাবে কাজ করে

সমাধান 3:সিস্টেম পুনরুদ্ধার চালান

যদি প্রথম দুটি সমাধান আপনার জন্য কাজ না করে, আমরা সিস্টেম পুনরুদ্ধার ব্যবহার করার পরামর্শ দিই। সিস্টেম পুনরুদ্ধার হল উইন্ডোজে একত্রিত একটি টুল যা আপনি যখনই সিস্টেম পরিবর্তন করেন, ড্রাইভার ইনস্টল করেন বা আপডেট করেন বা সফ্টওয়্যার ইনস্টল বা আপডেট করেন তখন চেকপয়েন্ট তৈরি করতে পারে। পরিবর্তনের পরে আপনার উইন্ডোজ সঠিকভাবে আচরণ না করলে, সবকিছু ঠিকঠাক কাজ করলে আপনি এটিকে পুনরুদ্ধার করতে সক্ষম হবেন। চেকপয়েন্ট সম্পর্কে চমৎকার জিনিস হল যে তারা ম্যানুয়ালি তৈরি করা যেতে পারে। উইন্ডোজকে পূর্ববর্তী অবস্থায় পুনরুদ্ধার করতে, সিস্টেম পুনরুদ্ধার সক্ষম করতে হবে।

যখন সবকিছু ঠিকঠাক কাজ করে তখন কীভাবে আপনি আপনার অপারেটিং সিস্টেমকে আগের অবস্থায় ফিরিয়ে আনতে পারেন সে সম্পর্কে আমরা ইতিমধ্যেই কথা বলেছি৷


  1. উইন্ডোজ 10 অডিও ক্র্যাকলিং ঠিক করুন

  2. FIX:Windows 11 22H2 আপডেটের পরে কম্পিউটার ধীর হয়ে গেছে।

  3. আপডেটের পরে উইন্ডোজ 11 ব্ল্যাক স্ক্রীন? এটি ঠিক করার জন্য 6টি সমাধান

  4. Windows 11 আপডেটের পরে কোন অডিও নেই? এটি ঠিক করতে 7টি সমাধান প্রযোজ্য