কম্পিউটার

DataStore.edb কি এবং কেন এটি আমার পিসিকে ধীর করে দেয়?

DataStore.edb একটি বৈধ Windows লগ ফাইল যা সিস্টেমে প্রয়োগ করা সমস্ত Windows আপডেটের ট্র্যাক রাখে। DataStore.edb লগ আকারে বাড়বে বা প্রতিটি উইন্ডোজ আপডেট চেক করবে। ফাইলটি সফ্টওয়্যার ডিস্ট্রিবিউশনের অধীনে অবস্থিত ফোল্ডার (C:\Windows\SoftwareDistribution\DataStore\DataStore.edb ) DataStore.edb কি এবং কেন এটি আমার পিসিকে ধীর করে দেয়? যদিও ফাইলের গুরুত্ব অনস্বীকার্য, কিছু ব্যবহারকারী দেখেছেন যে তাদের সিস্টেমগুলি পড়ার জন্য অনেক সময় ব্যয় করে এবং DataStore.edb-এ লেখা , পিসি যথেষ্ট ধীর হয় যেখানে বিন্দু যেখানে সম্পদ অনেক hogging. পারফরমেন্স মনিটর দিয়ে তদন্ত করার পরে , এই সমস্যার সম্মুখীন ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে প্রক্রিয়া svchost.exe (netsvcs) datastore.edb পড়ার জন্য সমস্ত ডিস্ক সংস্থান ব্যবহার করছে 120MB / মিনিটের বেশি - এটি কম্পিউটারকে অন্য কিছু করতে অক্ষম রাখে৷ আমরা যা সংগ্রহ করেছি তা থেকে, এটি প্রাথমিকভাবে একটি Windows 7 এবং Windows Vista সমস্যা৷

দেখা যাচ্ছে, datastore.edb যখনই একটি নতুন আপডেট মুলতুবি থাকে তখন ফাইলটি উইন্ডোজ আপডেট করার উপাদান দ্বারা পড়া হয়। আপনার পিসির পরিস্থিতি এবং স্পেসিক্সের উপর নির্ভর করে, datastore.edb থাকাকালীন এটি আপনার মেশিনকে অকার্যকর করে তুলতে পারে ফাইলটি জিজ্ঞাসাবাদ করা হচ্ছে৷

আপনি যদি এই বিশেষ সমস্যাটির সাথে লড়াই করে থাকেন, তবে কিছু সমাধান আছে যা ব্যবহারকারীরা এই বিকলাঙ্গ আচরণের সমাধান করতে সফল হয়েছে। নীচে আপনার সমাধানগুলির একটি সংগ্রহ রয়েছে যা ব্যবহারকারীদের সমস্যাটি সমাধান করতে সক্ষম করেছে৷ আপনার পরিস্থিতিতে কাজ করে এমন একটি সমাধান না পাওয়া পর্যন্ত অনুগ্রহ করে প্রতিটি পদ্ধতি অনুসরণ করুন৷

দ্রষ্টব্য: আপনি যদি Vista এ থাকেন, তাহলে সরাসরি পদ্ধতি 2 দিয়ে শুরু করুন

পদ্ধতি 1: Windows Update KB3050265 ইনস্টল করুন (কেবলমাত্র Windows 7)

মাইক্রোসফ্ট দ্রুত সমস্যার সমাধান করেছিল এবং একটি WindowsUpdate ক্লায়েন্ট আপডেট প্রকাশ করেছে এই সমস্যা ঠিক করতে। আপডেটটি অনুসন্ধান এবং ইনস্টল করার সময় WU (Windows Update) এর অদক্ষতা ঠিক করার কথা ছিল, এইভাবে datastore.edb-এর দীর্ঘ সময় ধরে পড়ার সময় হ্রাস করে ফাইল।

যদিও ব্যবহারকারীরা খুঁজে পেয়েছেন যে আপডেটটি সনাক্তকরণের সময় এবং RAM এবং ডিস্কের ব্যবহার কমাতে উপকারী, তবে সমাধানটি সবার জন্য সমস্যার সমাধান করতে পারেনি। একটি জিনিসের জন্য, ফিক্সটি শুধুমাত্র উইন্ডোজ 7 এর সাথে কাজ করবে - ভিস্তার জন্য কোনও অফিসিয়াল ফিক্স কখনও প্রকাশ করা হয়নি। আরও, কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে এই বিশেষ আপডেটটি ত্রুটিগুলির সাথে সম্পূর্ণরূপে WU উপাদানটি ভেঙে দিয়েছে WindowsUpdate_80244019 অথবা WindowsUpdate_dt000 .

মনে রাখবেন যে আপডেটটি ঐচ্ছিক এবং আপনি নিজে ইনস্টল না করলে তা প্রয়োগ করা হবে না। আপনি যদি Windows 7 এ এই সমস্যার সম্মুখীন হন, তাহলে Windows Update KB3050265 ইনস্টল করতে নিচের নির্দেশিকা অনুসরণ করুন। যদি এটি কাজ না করে, আপডেটটি সরান এবং নীচের অন্যান্য পদ্ধতিতে যান:

  1. আপনার Windows সংস্করণ অনুযায়ী নিচের লিঙ্কগুলির একটিতে যান এবং সঠিক ডাউনলোড করুন KB3050265 আপডেট:
    Windows আপডেট KB3050265 (32Bit)
    Windows আপডেট KB3050265 (64Bit)
  2. আপডেট ডাউনলোড হয়ে গেলে, ইনস্টলেশন প্যাকেজ খুলুন এবং সিস্টেমটি সফলভাবে ইনস্টল হয়ে গেলে পুনরায় বুট করুন।
    DataStore.edb কি এবং কেন এটি আমার পিসিকে ধীর করে দেয়? দ্রষ্টব্য: এছাড়াও আপনি কন্ট্রোল প্যানেল> সিস্টেম এবং নিরাপত্তা> উইন্ডোজ আপডেট> সমস্ত উপলব্ধ আপডেট দেখান> ঐচ্ছিক এ গিয়ে সরাসরি আপনার পিসি থেকে এটি ইনস্টল করতে পারেন। . তারপর, ম্যানুয়ালি KB3050265  খুঁজুন আপডেট করে ইন্সটল করুন।

আপনি যদি দেখেন যে এটি আপনার সমস্যার সমাধান করে না, একটি রান উইন্ডো খুলুন (উইন্ডোজ কী + R ) এবং কন্ট্রোল আপডেট টাইপ করুন . তারপরে, ইনস্টল করা আপডেট ইতিহাস দেখুন> আপডেট আনইনস্টল করুন এ যান এবং KB3050265  আনইনস্টল করুন হালনাগাদ. আনইনস্টল হয়ে গেলে, পদ্ধতি 2. -এ যান

পদ্ধতি 2:datastore.edb ডিফ্র্যাগমেন্ট করতে esentutl.exe ব্যবহার করে

আমরা আরও গভীরতর সমাধানগুলি অন্বেষণ করার আগে, আসুন দেখি datastore.edb ফাইলটি ডিফ্র্যাগমেন্ট করলে সমস্যাটি সমাধান হবে কিনা। দৃশ্যত, এটি শুধুমাত্র একটি অস্থায়ী সমাধান কারণ datastore.edb ফাইলগুলি পর্যাপ্ত নতুন তথ্য জমা করার কারণে সমস্যাটি সময়মতো আবার প্রদর্শিত হবে৷

এই পদ্ধতিটি esentutl.exe ব্যবহার করে DataStore.edb ডিফ্র্যাগমেন্ট করার জন্য ইউটিলিটি ফাইল ফাইলটিকে যে প্রোগ্রামগুলি থেকে লিখতে বা পড়তে হবে তার জন্য আরও অ্যাক্সেসযোগ্য করে তোলার উপরে, এই প্রক্রিয়াটি এটির আকারকেও উল্লেখযোগ্যভাবে হ্রাস করবে। এখানে পুরো বিষয়টির মধ্যে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. উপযুক্ত অনুমতি পাওয়ার জন্য আমাদের একটি উন্নত কমান্ড প্রম্পট উইন্ডো খুলতে হবে। এটি করতে, স্টার্ট এ ক্লিক করুন নীচের বাম কোণে বার এবং “cmd অনুসন্ধান করুন৷ " তারপর, কমান্ড প্রম্পট -এ ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান৷
    নির্বাচন করুন৷ DataStore.edb কি এবং কেন এটি আমার পিসিকে ধীর করে দেয়?
  2. উন্নত কমান্ড প্রম্পট উইন্ডোতে নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং Enter: টিপুন esentutl.exe /d C:\windows\SoftwareDistribution\DataStore\DataStore.edb DataStore.edb কি এবং কেন এটি আমার পিসিকে ধীর করে দেয়?
  3. প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে, আপনার সিস্টেম রিবুট করুন এবং দেখুন লক্ষণগুলির উন্নতি হয়েছে কিনা৷ আপনি যদি এখনও সমস্যাটির সাথে লড়াই করে থাকেন তবে নীচের পদ্ধতিতে যান৷

পদ্ধতি 3:উইন্ডোজ মেরামত ব্যবহার করা (অল-ইন-ওয়ান)

যদি অফিসিয়াল সংশোধনগুলি কাজ না করে বা প্রযোজ্য না হয়, তবে আরেকটি জনপ্রিয় সমাধান আছে যা সিস্টেম ফাইল দুর্নীতির সাথে সম্পর্কিত হলে সমস্যাটি সমাধান করবে৷

উইন্ডোজ মেরামত (অল-ইন-ওয়ান) এটি একটি বিনামূল্যের ইউটিলিটি যাতে সমস্ত Windows সংস্করণের জন্য সংশোধনের একটি সংগ্রহ রয়েছে৷  এই সফ্টওয়্যারটি আমাদের যেকোনও WU সমস্যার সমাধান করার অনুমতি দেবে যা সমস্যার কারণ হতে পারে। Windows Repair ব্যবহার করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে৷ এই বিশেষ সমস্যাটি সমাধান করতে:

  1. Windows Repair-এর পোর্টেবল সংস্করণটি এই লিঙ্ক থেকে ডাউনলোড করুন (এখানে)।
  2. উইন্ডোজ রিপেয়ার আর্কাইভে উপস্থিত সমস্ত ফাইল এক্সট্র্যাক্ট করুন।
  3. Repair_Windows-এ ডাবল-ক্লিক করুন ইউটিলিটি খুলতে এক্সিকিউটেবল।
  4. প্রাথমিক চেক সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, তারপর মেরামত - প্রধান-এ ক্লিক করুন ট্যাব তারপর, স্বয়ংক্রিয়ভাবে একটি রেজিস্ট্রি ব্যাকআপ করুন এর পাশের বাক্সে টিক চিহ্ন দিন এবং ওপেন মেরামত এ ক্লিক করুন .
    DataStore.edb কি এবং কেন এটি আমার পিসিকে ধীর করে দেয়?
  5. কিছু ​​সংক্ষিপ্ত মুহূর্ত পরে, আপনি আপনার উপলব্ধ সমস্ত মেরামতের কৌশলগুলির একটি তালিকা দেখতে পাবেন৷ যেহেতু আমাদের উদ্দেশ্যের জন্য আমাদের শুধুমাত্র কয়েকটির প্রয়োজন, তাই সমস্ত মেরামতের কৌশলগুলি অনির্বাচন করুন৷ তারপর, শুধুমাত্র নিম্নলিখিতগুলি পুনরায় সক্ষম করুন:
    পরিষেবা অনুমতিগুলি পুনরায় সেট করুন
    WMI মেরামত করুন
    সিস্টেম ফাইল নিবন্ধন করুন
    সংক্রমনের দ্বারা সেট করা নীতিগুলি সরান
    Windows আপডেট মেরামত করুন
    MSI (উইন্ডোজ ইনস্টলার) মেরামত করুন
  6. নিশ্চিত করুন যে পুনঃসূচনা করুন বক্স সক্রিয় করা হয়েছে, তারপর মেরামত শুরু করুন এ ক্লিক করুন৷ এবং প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।
    DataStore.edb কি এবং কেন এটি আমার পিসিকে ধীর করে দেয়?
  7. প্রক্রিয়া শেষ হয়ে গেলে, হ্যাঁ টিপুন রিবুট নিশ্চিত করতে এবং পুনরায় চালু করার পরে সমস্যাটি ঠিক হয়েছে কিনা তা দেখুন। যদি তা না হয়, তাহলে পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 4:সফ্টওয়্যার ডিস্ট্রিবিউশন ফোল্ডার পুনরায় চালু করা

যদি প্রথম দুটি সংশোধন অপ্রয়োজনীয় হয়ে থাকে, তাহলে দেখা যাক সফ্টওয়্যার ডিস্ট্রিবিউশন পরিষ্কার করা হচ্ছে কিনা ফোল্ডার সমস্যা দূর করবে। যদিও এই পদ্ধতির কার্যকারিতা সম্পর্কে মিশ্র মতামত রয়েছে, কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে সফ্টওয়্যার ডিস্ট্রিবিউশন একবার উচ্চ ডিস্ক ব্যবহার সমস্যা বন্ধ হয়ে গেছে ফোল্ডার পুনরায় তৈরি করা হয়েছে।

সফ্টওয়্যার ডিস্ট্রিবিউশন পরিষ্কার করা হচ্ছে ফোল্ডারটি DataStore.edb সহ তার সমস্ত উপাদান পুনরায় চালু করতে উইন্ডোজকে বাধ্য করবে . এটি DataStore.edb-এর মাধ্যমে অত্যধিক মেমরি হগিং হতে পারে এমন দুর্নীতির সাথে সম্পর্কিত যে কোনও সমস্যার সমাধান করবে।

দ্রষ্টব্য: সফ্টওয়্যার ডিস্ট্রিবিউশন ফোল্ডার যেখানে স্বয়ংক্রিয় আপডেট এবং সম্পর্কিত ফাইল সংরক্ষণ করা হচ্ছে। DataStore.edb  এছাড়াও এখানে অবস্থিত - এটি পরিত্রাণ পেতে নিরাপদ, কিন্তু পরের বার যখন এটি আপডেটগুলি পরীক্ষা করবে তখন উইন্ডোজকে স্ক্র্যাচ থেকে শুরু করতে বাধ্য করবে৷ সুতরাং আপনি যদি নীচের পদ্ধতিটি সম্পূর্ণ করেন, আশা করুন যে পরের বার এটি একটি স্বয়ংক্রিয় আপডেট ইনস্টল করতে WU-এর অনেক সময় লাগবে কারণ এটি সবকিছু পরীক্ষা করতে হবে৷

কমান্ড প্রম্পটের মাধ্যমে সফ্টওয়্যার ডিস্ট্রিবিউশন ফোল্ডার পরিষ্কার করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. স্টার্ট-এ ক্লিক করুন নীচের বাম কোণে বার এবং “cmd অনুসন্ধান করুন৷ " তারপর, কমান্ড প্রম্পট -এ ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান৷
    নির্বাচন করুন৷ DataStore.edb কি এবং কেন এটি আমার পিসিকে ধীর করে দেয়?
  2. উন্নত কমান্ড প্রম্পটে নিম্নলিখিত কমান্ড টাইপ করুন এবং Enter চাপুন প্রতিটির পরে:
    নেট স্টপ wuauserv
    নেট স্টপ বিট
    DataStore.edb কি এবং কেন এটি আমার পিসিকে ধীর করে দেয়?
    দ্রষ্টব্য: এটি আপডেট উপাদানগুলিকে নিষ্ক্রিয় করবে যা সফ্টওয়্যার ডিস্ট্রিবিউশন ব্যবহার করে ফোল্ডার এই ধাপটি এড়িয়ে গেলে আপনি ফোল্ডারটি মুছে ফেলতে পারবেন না যদি এটি বর্তমানে ব্যবহার করা হয়।
  3. পরিষেবাগুলি নিষ্ক্রিয় হয়ে গেলে, কমান্ড প্রম্পটে নিম্নলিখিত কমান্ডটি পেস্ট করুন এবং Enter:
      ren C:\Windows\SoftwareDistribution SoftwareDistribution.old
    টিপুন দ্রষ্টব্য:
    এই কমান্ডটি সফ্টওয়্যার ডিস্ট্রিবিউশন ফোল্ডারের নাম পরিবর্তন করেছে৷ .old৷ এক্সটেনশন উইন্ডোজকে একটি নতুন সফটওয়্যার ডিস্ট্রিবিউশন ফোল্ডার পুনরায় তৈরি করতে বাধ্য করবে।
  4. নিম্নলিখিত কমান্ড টাইপ করে এবং Enter টিপে আমরা পূর্বে অক্ষম করা পরিষেবাগুলি পুনরায় চালু করুন প্রতিটির পরে:
    নেট স্টার্ট wuauserv
    নেট স্টার্ট বিট
    DataStore.edb কি এবং কেন এটি আমার পিসিকে ধীর করে দেয়?
  5. আপনার কম্পিউটার রিবুট করুন, C:/Windows-এ নেভিগেট করুন এবং SoftwareDistribution.old মুছে দিন ফোল্ডার।
    DataStore.edb কি এবং কেন এটি আমার পিসিকে ধীর করে দেয়?

আপনি যদি এখনও উচ্চ ডিস্ক ব্যবহারের সম্মুখীন হন তবে নীচের পদ্ধতিতে যান৷

পদ্ধতি 5:অ্যান্টিভাইরাস চেক থেকে datastore.edb বাদ দিন

এটি দেখা যাচ্ছে, এই সমস্যাটি একটি অতি উৎসাহী অ্যান্টি-ভাইরাস প্রোগ্রামের কারণেও হতে পারে। ধীরগতির স্টার্টআপের সম্মুখীন হোম ব্যবহারকারীরা datastore.edb  অন্তর্ভুক্ত করে এই সমস্যাটি সমাধান করতে পরিচালিত Microsoft Security Essentials / Windows Defender-এর বর্জনের তালিকায় ফাইল৷

দ্রষ্টব্য: যদিও নীচের পদক্ষেপগুলি আপনার পিসিকে আরও প্রতিক্রিয়াশীল করে তুলতে পারে, অ্যান্টি-ভাইরাস বর্জন করা এমন কিছু নয় যা আপনি ঘন ঘন করতে চান। অপ্রয়োজনীয় AV বর্জন যোগ করলে ক্ষতিকারক আক্রমণের সম্ভাবনা বাড়তে পারে।

আপনার অ্যান্টিভাইরাস থেকে datastore.edb এবং এটি দ্বারা ব্যবহৃত অন্যান্য ফাইলগুলি বাদ দেওয়ার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

দ্রষ্টব্য: নিম্নলিখিত ধাপগুলি Windows Defender/Microsoft Security Essentials-এর সাথে করা হয়। যাইহোক, আপনি যে অ্যান্টিভাইরাস প্যাকেজটি ব্যবহার করছেন তা নির্বিশেষে প্রতিটি নিরাপত্তা স্যুটে একটি বর্জনের তালিকা থাকা উচিত।

  1. Windows Defender অনুসন্ধান করতে স্টার্ট আইকনটি ব্যবহার করুন অথবা নিরাপত্তার প্রয়োজনীয়তা  এবং নিরাপত্তা স্যুট খুলুন।
    DataStore.edb কি এবং কেন এটি আমার পিসিকে ধীর করে দেয়?
  2. Windows Defender / Security Essentials-এ , Tools-এ যান এবং বিকল্প-এ ক্লিক করুন (নিরাপত্তা প্রয়োজনীয়তা-এ সেটিংস )।
    DataStore.edb কি এবং কেন এটি আমার পিসিকে ধীর করে দেয়?
  3. বাদ দেওয়া ফাইল এবং ফোল্ডারগুলি নির্বাচন করুন৷ (বাদ দেওয়া ফাইল এবং অবস্থান),  তারপর যোগ করুন ক্লিক করুন বোতাম C:\ windows\ SoftwareDistribution\ Datastore-এ নেভিগেট করুন এবং datastore.edb-এ ডাবল ক্লিক করুন .
    DataStore.edb কি এবং কেন এটি আমার পিসিকে ধীর করে দেয়?
    দ্রষ্টব্য: এটি অ্যান্টিভাইরাসকে datastore.edb স্ক্যান করতে বাধা দেবে ফাইল।
  4. নিম্নলিখিত পথের সাথেও ধাপ 3 পুনরাবৃত্তি করুন:
    c:\windows\softwaredistribution\datastore\logs\

    দ্রষ্টব্য:  এগুলি হল উইন্ডোজ আপডেট এবং স্বয়ংক্রিয় আপডেটের লগ ফাইল। এখান থেকেও তথ্য সংগ্রহ করা হয়েছে datastore.edb-এ .
  5. পরিবর্তনগুলি সংরক্ষণ/সংরক্ষণ করুন টিপুন৷ এবং দেখুন রিবুট করার পরে আপনার পিসির গতি উন্নত হয়েছে কিনা৷
    DataStore.edb কি এবং কেন এটি আমার পিসিকে ধীর করে দেয়?

পদ্ধতি 6:WU নিষ্ক্রিয় করা (উইন্ডোজ আপডেট)

আপনি যদি কোনও স্পষ্ট ফলাফল ছাড়াই এতদূর এসে থাকেন তবে একটি শেষ সমাধান রয়েছে যা এই সমস্যার সম্মুখীন হওয়া বেশিরভাগ ব্যবহারকারীদের জন্য কাজ করেছে বলে মনে হয়। দুর্ভাগ্যক্রমে, এটি আদর্শ থেকে অনেক দূরে। WU (Windows Updates) পরিষেবা নিষ্ক্রিয় করলে আপনার সিস্টেমের datastore.edb -এ পড়তে বা লেখার প্রয়োজনীয়তা দূর হবে ফাইল, এইভাবে এই নির্দিষ্ট ফাইলের কারণে সৃষ্ট যেকোন মেমরি হগিং দ্বন্দ্বের সমাধান করে।

যাইহোক, প্রভাবগুলি বিশাল কারণ আপনি স্বয়ংক্রিয়ভাবে নিরাপত্তা আপডেট এবং অন্যান্য স্থিতিশীলতা সংশোধনগুলি গ্রহণ করা থেকে নিজেকে কেটে ফেলবেন। আদর্শভাবে, এই পদ্ধতিটি সম্পাদন করার পরে আপনার নিয়মিতভাবে WU পরিষেবা সক্ষম করার কথা মনে রাখা উচিত যাতে আপনি আপনার সিস্টেম আপডেট রাখতে পারেন।

বর্ধিত সিস্টেম প্রতিক্রিয়াশীলতার জন্য একটি সম্ভাব্য ম্যালওয়্যার সংক্রমণ ট্রেডিং একটি গ্রহণযোগ্য চুক্তি বলে মনে হলে, উইন্ডোজ আপডেটগুলি অক্ষম করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. Windows Key + R টিপুন একটি রান উইন্ডো খুলতে। টাইপ করুন “services.msc ” এবং Enter চাপুন পরিষেবা খুলতে উইন্ডো।
    DataStore.edb কি এবং কেন এটি আমার পিসিকে ধীর করে দেয়?
  2. পরিষেবাগুলিতে৷ windows, Windows Update-এ স্ক্রোল করুন , এটিতে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্যসমূহ।
    নির্বাচন করুন DataStore.edb কি এবং কেন এটি আমার পিসিকে ধীর করে দেয়?
  3. সম্পত্তির অধীনে সাধারণ ট্যাবে, স্টার্টআপ টাইপ-এর পাশে ড্রপ-ডাউন মেনু ব্যবহার করুন অক্ষম নির্বাচন করতে . তারপরে আপনার পরিবর্তনগুলি সংরক্ষণ করতে প্রয়োগ করুন ক্লিক করুন এবং পরিষেবাগুলি বন্ধ করুন৷ উইন্ডো।
    DataStore.edb কি এবং কেন এটি আমার পিসিকে ধীর করে দেয়?
  4. আপনার সিস্টেম রিবুট করুন এবং দেখুন রিসোর্স ব্যবহার কমেছে কিনা।

দ্রষ্টব্য: নিয়মিত পরিষেবাগুলিতে ফিরে আসতে মনে রাখবেন স্ক্রীন করুন এবং উইন্ডোজ আপডেট পুনরায় সক্ষম করুন আপনার সর্বশেষ নিরাপত্তা আপডেট আছে তা নিশ্চিত করার জন্য পরিষেবা। সমস্ত আপডেট প্রয়োগ না হওয়া পর্যন্ত পরিষেবাটি সক্রিয় রাখুন, আবার WU নিষ্ক্রিয় করতে উপরের পদক্ষেপগুলি ব্যবহার করুন৷


  1. WaasMedic কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন এবং এটি ঠিক করবেন?

  2. runtimebroker.exe কি এবং এটা কি করে?

  3. উইন্ডোজ 10 আপডেট ত্রুটি 0xc1900104 - কেন এটি ঘটে এবং কীভাবে এটি ঠিক করবেন?

  4. BIOS কী এবং কীভাবে BIOS আপডেট করবেন?