কম্পিউটার

WaasMedic কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন এবং এটি ঠিক করবেন?

ওয়াসমেডিক অথবা Windows Update Medic Service এটি একটি উইন্ডোজ আপডেট কম্পোনেন্ট যা উইন্ডোজ আপডেট ক্ষতিগ্রস্ত বা দূষিত হলে তা মেরামতের উদ্দেশ্যে পটভূমিতে চালানো হয়। এই পরিষেবাটি নতুনভাবে উইন্ডোজ 10-এ চালু করা হয়েছিল যাতে আপনি কোনও সমস্যা ছাড়াই উইন্ডোজ আপডেট চালাতে পারেন। উইন্ডোজ আপডেটে সাধারণত বাগ ফিক্স, নিরাপত্তা প্যাচ ইত্যাদি অন্তর্ভুক্ত থাকে যার কারণে সেগুলি সিস্টেমের একটি অপরিহার্য অংশ হয়ে ওঠে এবং আপনি যদি কিছু সময়ের জন্য আপনার সিস্টেম আপডেট না করেন, তাহলে আপনি অনেক নিরাপত্তা ত্রুটির জন্য ঝুঁকিপূর্ণ হতে পারেন। WaasMedic.exe ফাইলটি কিছু তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার দ্বারা হুমকি বা ভাইরাস হিসাবে সনাক্ত করা যেতে পারে যে ক্ষেত্রে আপনার এটি একটি ব্যতিক্রম হিসাবে যুক্ত করা উচিত। যাইহোক, এই প্রক্রিয়াটি সাধারণত ম্যালওয়্যার নির্মাতাদের দ্বারা একটি ছদ্মবেশ হিসাবে লক্ষ্য করা হয় তাই এটির জন্য সতর্ক থাকুন৷

যেহেতু এটি উইন্ডোজ আপডেটের একটি অন্তর্নির্মিত উপাদান, আপনি সত্যিই এটিকে সিস্টেম থেকে সরাতে পারবেন না, তবে, এটি নিষ্ক্রিয় বা প্রতিস্থাপন করা যেতে পারে। আপনি 'পরিষেবা' থেকে বেশিরভাগ উইন্ডোজ পরিষেবাগুলি অক্ষম করতে পারেন, যদিও, কিছু নির্দিষ্ট পরিষেবা রয়েছে যা আপনাকে 'অ্যাক্সেস অস্বীকার করা হয়েছে বলে প্রম্পট করবে। ' ডায়ালগ বক্স আপনি তাদের নিষ্ক্রিয় করার চেষ্টা করা উচিত. এর মধ্যে রয়েছে WaasMedic৷

WaasMedic কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন এবং এটি ঠিক করবেন?

কীভাবে WaasMedic নিষ্ক্রিয় করবেন?

যদিও আপনি যদি নিয়মিত আপনার উইন্ডোজ আপডেট করেন তবে মাইক্রোসফ্ট দ্বারা এটি সত্যিই সুপারিশ করা হয় না, যদি আপনি না করেন তবে হারানোর মতো অনেক কিছু নেই। WaasMedic পরিষেবা অক্ষম করতে, আপনি জেনেরিক পদ্ধতি ব্যবহার করতে পারবেন না এবং Windows Services Manager থেকে এটি নিষ্ক্রিয় করতে পারবেন না যেহেতু এটি একটি 'অ্যাক্সেস অস্বীকার করা হয়েছে' ডায়ালগ বক্স পপ আপ করবে, তবে, আপনি উইন্ডোজ আপডেট ব্লকার নামে একটি তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ব্যবহার করে এটি নিষ্ক্রিয় করতে পারেন। . এই টুলের সাহায্যে, আপনি সহজেই একটি ক্লিকের মাধ্যমে যেকোনো উইন্ডোজ পরিষেবা নিষ্ক্রিয় করতে পারেন। ইউজার ইন্টারফেসটি বেশ সহজবোধ্য এবং ব্যবহার করা সহজ। একবার আপনি টুলটি ডাউনলোড করলে, এটি বের করুন এবং আপনি তিনটি ফাইল পাবেন; একটি রিড মি টেক্সট ডকুমেন্ট, একটি .exe ফাইল যা অ্যাপ্লিকেশন এবং একটি Wub.ini ফাইল। আপনি এখানে থেকে টুলটি ডাউনলোড করতে পারেন .

WaasMedic কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন এবং এটি ঠিক করবেন?

WaasMedic কিভাবে নিষ্ক্রিয় করবেন তা জানতে ধাপগুলো অনুসরণ করুন:-

  1. প্রথমে, উইন্ডোজ আপডেট ব্লকার খুলুন . WaasMedic কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন এবং এটি ঠিক করবেন?
  2. মেনুতে ক্লিক করুন এবং ‘Windows Services নির্বাচন করুন তালিকা থেকে।
  3. Windows Services উইন্ডো লোড হয়ে গেলে, 'Windows Update Medic Service দেখুন '।
  4. এটিতে ডাবল ক্লিক করুন এবং 'পরিষেবার নাম অনুলিপি করুন৷ ' WaasMedic কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন এবং এটি ঠিক করবেন?
  5. Windows Update Blocker ডিরেক্টরিতে যান, এবং ini খুলুন একটি নোটপ্যাডে ফাইল।
  6. dosvc=2,4 এর অধীনে ', পরিষেবার নাম পেস্ট করুন এবং '=3,4 রাখুন ' এটার সামনে. WaasMedic কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন এবং এটি ঠিক করবেন?
  7. এখন, উইন্ডোজ আপডেট ব্লকার উইন্ডো খুলুন এবং 'প্রয়োগ করুন টিপুন '।
  8. আপনি যদি পরে রাস্তার নিচে পরিষেবাটি সক্ষম করতে চান, তাহলে শুধু উইন্ডোজ আপডেট ব্লকার খুলুন, 'পরিষেবা সক্ষম করুন নির্বাচন করুন ' এবং প্রয়োগ করুন টিপুন৷

WasMedic সম্পর্কিত ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন?

যেহেতু এটি শুধুমাত্র উইন্ডোজ আপডেট মেরামতের কাজ সহ একটি ব্যাকগ্রাউন্ড পরিষেবা, তাই এর সাথে যুক্ত অনেক ত্রুটি নেই। যাইহোক, সবচেয়ে সাধারণ এবং পরিচিত হবে waasmedic.exe ক্র্যাশ ইত্যাদি যা খুব সহজেই সমাধান করা যেতে পারে।

WasMedic ত্রুটির কারণ কী?

ঠিক আছে, এই ত্রুটিগুলি সাধারণত এর কারণে হয়:–

  • জাঙ্ক ফাইল . আপনার সিস্টেম ফাইলে জাঙ্ক ফাইল থাকলে, সেগুলি প্রক্রিয়ায় হস্তক্ষেপ করতে পারে এবং ফলস্বরূপ, এটি ক্র্যাশ হয়ে যায়৷
  • ভাইরাস বা ম্যালওয়্যার . যদি আপনার সিস্টেম ভাইরাস বা ম্যালওয়্যার দ্বারা প্রভাবিত হয়, তাহলে তারা পরিষেবা ফাইলগুলিকে দূষিত করতে পারে যার কারণে এটি ক্র্যাশ হয়৷

এই ত্রুটি নিম্নলিখিত সমাধান দ্বারা সমাধান করা যেতে পারে:–

সমাধান 1:ডিস্ক ক্লিনআপ ব্যবহার করা

আপনার সিস্টেমে সংরক্ষিত আবর্জনা বা অস্থায়ী ফাইলগুলিকে সরিয়ে দিয়ে শুরু করতে যা পরিষেবাটি ক্র্যাশ হতে পারে, আপনার উইন্ডোজ বিল্ট-ইন ইউটিলিটি ডিস্ক ক্লিনআপ ব্যবহার করা উচিত। এটি অবাঞ্ছিত ফাইলগুলির জন্য আপনার ড্রাইভগুলি স্ক্যান করবে এবং সেগুলি মুছে ফেলবে। ডিস্ক ক্লিনআপ চালাতে, নিম্নলিখিতগুলি করুন:

  1. স্টার্ট মেনুতে যান, ডিস্ক ক্লিনআপ টাইপ করুন এবং এটি খুলুন।
  2. আপনার সিস্টেম ভলিউম নির্বাচন করুন .
  3. 'সিস্টেম ফাইলগুলি পরিষ্কার করুন এ ক্লিক করুন৷ '।
  4. 'অস্থায়ী ফাইলগুলি চেক করা নিশ্চিত করুন৷ তালিকায় বক্স। WaasMedic কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন এবং এটি ঠিক করবেন?
  5. এটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন৷

সমাধান 2:উইন্ডোজ কনফিগার করা

অবশেষে, যদি আপনার সিস্টেম ভাইরাস বা ম্যালওয়্যার দ্বারা প্রভাবিত হয়ে থাকে তবে এটি ক্র্যাশের কারণ হতে পারে। অতএব, এই ধরনের ক্ষেত্রে, আপনাকে পরিষেবার জন্য DEP চালু করতে হবে। এটি কীভাবে করবেন তা এখানে:

  1. ডেস্কটপে যান এবং প্রপার্টি-এ ডান-ক্লিক করুন .
  2. বাম দিকে, অ্যাডভান্সড সিস্টেম সেটিংস ক্লিক করুন .
  3. সেটিংস এ ক্লিক করুন পারফরমেন্স এর অধীনে .
  4. ডেটা এক্সিকিউশন প্রিভেনশন-এ স্যুইচ করুন ' ট্যাব৷
  5. 'DEP চালু করুন.. এ ক্লিক করুন এবং তারপর যোগ করুন টিপুন . WaasMedic কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন এবং এটি ঠিক করবেন?
  6. তালিকা থেকে, সনাক্ত করুন এবং waasmedic.exe নির্বাচন করুন .
  7. ওপেন করুন।

  1. আটকে থাকা উইন্ডোজ 11 আপডেট কীভাবে ঠিক করবেন

  2. উইন্ডোজ 10-এ উইন্ডোজ 10 আপডেট এবং নিরাপত্তা সংক্রান্ত সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

  3. Backgroundtaskhost.Exe কি এবং Windows 10 এ কিভাবে এটি ঠিক করা যায়

  4. Windows 10-এ StartMenuExperienceHost.exe কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন?