কম্পিউটার

ঠিক করুন:স্কাইপ কল ব্যর্থ হয়েছে

অনেক ব্যবহারকারী স্কাইপের মাধ্যমে কারো সাথে যোগাযোগ করার চেষ্টা করার সময় তাদের কল ব্যর্থ হওয়ার সমস্যার সম্মুখীন হন। ত্রুটিপূর্ণ হার্ডওয়্যার, থার্ড-পার্টি অ্যাপ্লিকেশনের হস্তক্ষেপ, আপনার অ্যান্টিভাইরাস স্কাইপ পরিষেবাগুলি ব্লক করা, পুরানো ড্রাইভার ইত্যাদির মতো বেশ কয়েকটি কারণে সমস্যাটি অব্যাহত থাকতে পারে। এই সমস্যাটি সমাধানের জন্য আমরা বেশ কয়েকটি সমাধান তালিকাভুক্ত করেছি। একবার দেখুন।

ঠিক করুন:স্কাইপ কল ব্যর্থ হয়েছে

সমাধান 1:স্কাইপ আপগ্রেড করা

আপনার কম্পিউটারে স্কাইপের একটি পুরানো সংস্করণ ইনস্টল করা থাকলে, যত তাড়াতাড়ি সম্ভব এটিকে সর্বশেষ সংস্করণে আপগ্রেড করার পরামর্শ দেওয়া হয়৷ আমরা সকলেই জানি, উইন্ডোজ তার অপারেটিং সিস্টেমে আপডেটগুলি রোল আউট করে এবং পাশাপাশি, এটি তার অ্যাপ্লিকেশন (স্কাইপ) এর আপডেটও সরবরাহ করে। যদি উভয়ই সিঙ্কে না থাকে তবে এটি অনেক ব্যবহারকারীর জন্য একটি সমস্যা প্রমাণ করতে পারে। অধিকন্তু, অ্যাপ্লিকেশনটির জন্য নতুন আপডেটে লক্ষ্যযুক্ত অসংখ্য বাগ সংশোধন করা হয়েছে। আপনি অফিসিয়াল Microsoft ওয়েবসাইট ব্যবহার করে সহজেই স্কাইপের সর্বশেষ সংস্করণ ডাউনলোড করতে পারেন।

ঠিক করুন:স্কাইপ কল ব্যর্থ হয়েছে

একটি অ্যাক্সেসযোগ্য অবস্থানে এক্সিকিউটেবল ডাউনলোড করুন এবং "প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য" ব্যবহার করে স্কাইপের বর্তমানে ইনস্টল করা সংস্করণটি আনইনস্টল করুন (Windows + R টিপুন এবং "appwiz.cpl" টাইপ করুন)। আনইনস্টল করার পরে, নতুন এক্সিকিউটেবল চালান এবং সর্বশেষ সংস্করণটি ইনস্টল করুন।

সমাধান 2:অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার এবং ফায়ারওয়াল নিষ্ক্রিয় করা

আমরা আপনার ফায়ারওয়াল নিষ্ক্রিয় করার চেষ্টা করতে পারি এবং পুনরায় চালু করার পদ্ধতিটি পরীক্ষা করতে পারি। উইন্ডোজ ফায়ারওয়াল আপনার ইনকামিং এবং আউটগোয়িং ইন্টারনেট ডেটা এবং প্যাকেট নিরীক্ষণ করে। এটি কিছু সংযোগ বা কিছু অ্যাপ্লিকেশনকে ইনস্টলেশন থেকে ব্লক করে যদি তারা এর মানদণ্ড পূরণ না করে। আপনার অক্ষমও করা উচিত৷ যেকোনো অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার যা আপনার কম্পিউটারে সক্রিয় করা আছে।

  1. Run অ্যাপ্লিকেশন আনতে Windows + R বোতাম টিপুন। ডায়ালগ বক্সে টাইপ করুন “নিয়ন্ত্রণ ” এটি আপনার সামনে আপনার কম্পিউটারের কন্ট্রোল প্যানেল খুলবে৷
  2. উপরে ডানদিকে অনুসন্ধান করার জন্য একটি ডায়ালগ বক্স থাকবে। ফায়ারওয়াল লিখুন এবং ফলস্বরূপ আসা প্রথম বিকল্পটিতে ক্লিক করুন।

ঠিক করুন:স্কাইপ কল ব্যর্থ হয়েছে

  1. এখন বাম দিকে, "Windows ফায়ারওয়াল চালু বা বন্ধ করুন বিকল্পটিতে ক্লিক করুন ” এর মাধ্যমে আপনি সহজেই আপনার ফায়ারওয়াল বন্ধ করতে পারবেন।

ঠিক করুন:স্কাইপ কল ব্যর্থ হয়েছে

  1. Windows Firewall বন্ধ করুন বিকল্পটি নির্বাচন করুন ” উভয় ট্যাবে, পাবলিক এবং প্রাইভেট নেটওয়ার্ক। সংরক্ষণ, পরিবর্তন এবং প্রস্থান. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 3:Microsoft ভিত্তিক ব্রাউজার আপডেট করা

এটি একটি সত্য যে স্কাইপ তার যোগাযোগের জন্য মাইক্রোসফ্ট ভিত্তিক ব্রাউজার ব্যবহার করে এমনকি আপনি সেগুলি ব্যবহার না করলেও। যদি সেগুলি সর্বশেষ সংস্করণে আপডেট না করা হয়, তাহলে এটি আপনার সমস্যার সম্মুখীন হওয়ার কারণ হতে পারে। ব্রাউজারগুলিকে সর্বশেষ বিল্ডে আপডেট করুন, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং এটি কোন পার্থক্য করে কিনা তা পরীক্ষা করুন। মনে রাখবেন যে আপনি সেই ব্রাউজারগুলি ব্যবহার করবেন তা প্রয়োজনীয় নয়, স্কাইপ এমনভাবে ডিজাইন করা হয়েছে যে এটি তাদের ব্যবহার করে ইন্টারনেটের সাথে যোগাযোগ করে। আপনার সহজে অ্যাক্সেসের জন্য এখানে অফিসিয়াল Microsoft ওয়েবসাইটের লিঙ্ক রয়েছে৷

ইন্টারনেট এক্সপ্লোরার

মাইক্রোসফট এজ

সমাধান 3:কনফিগারেশন ফাইল মুছে ফেলা

আরেকটি সমাধান যা সমস্যার সমাধান বলে মনে হচ্ছে তা হল আপনার কম্পিউটার থেকে আপনার স্কাইপ অ্যাকাউন্টের কনফিগারেশন ফাইলগুলি মুছে ফেলা এবং তারপরে ইন্টারনেট সেটিংস পুনরায় সেট করা। আপনি এই ফাইলগুলি মুছে ফেলার পরে, উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে তাদের পুনরায় তৈরি করবে; তাই অতীতে যে কোনো খারাপ কনফিগারেশন এড়িয়ে চলুন।

  1. নিশ্চিত করুন যে Skype বন্ধ হয়েছে৷ আপনি এই সমাধানের সাথে এগিয়ে যাওয়ার আগে সঠিকভাবে। অ্যাপ্লিকেশনটিতে উপস্থিত বিকল্পটি ব্যবহার করে সঠিকভাবে স্কাইপ থেকে প্রস্থান করুন।
  2. Windows + R টিপুন , টাইপ করুন “%appdata%\Skype ” এবং এন্টার টিপুন।

ঠিক করুন:স্কাইপ কল ব্যর্থ হয়েছে

  1. এখানে আপনি অনেকগুলি কনফিগারেশন পাবেন ফাইলগুলি . নির্বাচন করুন এবং মুছুন৷ তাদের।

ঠিক করুন:স্কাইপ কল ব্যর্থ হয়েছে

  1. এখন, ইন্টারনেট এক্সপ্লোরারের সেটিংস রিসেট করবে যাতে কোনো খারাপ কনফিগারেশনের কারণে সমস্যা না হয়। Windows + R টিপুন , টাইপ করুন “inetcpl. cpl ” এবং এন্টার টিপুন।
  2. ইন্টারনেট বিকল্পে একবার, উন্নত ট্যাবে নেভিগেট করুন . “রিসেট ক্লিক করুন৷ ” পর্দার কাছাকাছি নীচে উপস্থিত৷

ঠিক করুন:স্কাইপ কল ব্যর্থ হয়েছে

  1. চেক করুন "ব্যক্তিগত সেটিংস মুছুন বিকল্পটি৷ " যখন নতুন উইন্ডো আসে। “রিসেট ক্লিক করুন৷ ”।

দ্রষ্টব্য: এই ক্রিয়াটি ইন্টারনেট এক্সপ্লোরারকে রিসেট করবে। আপনার সমস্ত অ্যাড-অন নিষ্ক্রিয় করা হবে এবং আপনার সমস্ত হোম পৃষ্ঠাগুলি পুনরায় সেট করা হবে৷ আপনার নিজের ঝুঁকিতে এগিয়ে যান৷

ঠিক করুন:স্কাইপ কল ব্যর্থ হয়েছে

  1. এখন আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং এটি কোন পার্থক্য করেছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 4:ম্যানুয়ালি ড্রাইভার আপডেট করা

অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা এই ত্রুটিটি অনুভব করেছেন কারণ তাদের ড্রাইভারগুলি সর্বশেষ বিল্ডে আপডেট করা হয়নি। আপনার লক্ষ্য করা উচিত ডিসপ্লে, মাইক্রোফোন, ক্যামেরা ইত্যাদি। আপনার প্রস্তুতকারকের ওয়েবসাইট থেকে সমস্ত ড্রাইভার ম্যানুয়ালি ডাউনলোড করুন এবং একে একে ইনস্টল করুন। কোনো কিছু ছেড়ে দেবেন না এবং প্রতিটি ড্রাইভার আপডেট করার পর নিয়মিতভাবে রিস্টার্ট করুন।

  1. Windows + R টিপুন রান চালু করতে টাইপ করুন “devmgmt.msc ” ডায়ালগ বক্সে এবং এন্টার চাপুন। এটি আপনার কম্পিউটারের ডিভাইস ম্যানেজার চালু করবে৷
  2. সমস্ত হার্ডওয়্যারের মাধ্যমে নেভিগেট করুন, এবং ডিভাইসে ডান ক্লিক করুন, এবং "ড্রাইভার আপডেট করুন নির্বাচন করুন ”।

ঠিক করুন:স্কাইপ কল ব্যর্থ হয়েছে

  1. এখন উইন্ডোজ একটি ডায়ালগ বক্স পপ করবে যা আপনাকে জিজ্ঞাসা করবে যে আপনি কোন উপায়ে আপনার ড্রাইভার আপডেট করতে চান। দ্বিতীয় বিকল্পটি নির্বাচন করুন (ড্রাইভার সফ্টওয়্যারের জন্য আমার কম্পিউটার ব্রাউজ করুন ) এবং এগিয়ে যান।

ব্রাউজ বোতামটি প্রদর্শিত হলে আপনি ডাউনলোড করা ড্রাইভার ফাইলটি নির্বাচন করুন এবং সেই অনুযায়ী আপডেট করুন৷

ঠিক করুন:স্কাইপ কল ব্যর্থ হয়েছে

  1. প্রতিটি আপডেটের পরে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং সমস্ত ড্রাইভার আপডেট করার পরে, সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

দ্রষ্টব্য: আপনার সাউন্ড কার্ড ড্রাইভার পুনরায় ইনস্টল করা উচিত। স্কাইপ কল করার আগে এটি প্রত্যাশিতভাবে কাজ করছে কিনা তা রুটিন চেক করে


  1. Windows 10 nvlddmkm.sys ব্যর্থ হয়েছে ঠিক করুন

  2. উইন্ডোজ 10 এ কাজ করছে না স্কাইপ ক্যামেরা ঠিক করুন

  3. ভার্চুয়ালবক্স ত্রুটি ঠিক করুন:WHvSetupPartition-এ কল ব্যর্থ হয়েছে:ERROR_SUCCESS (সমাধান)

  4. সমাধান:স্কাইপ উইন্ডোজ 10 এ ক্র্যাশ হতে থাকে