কম্পিউটার

ঠিক করুন:MTP USB ডিভাইস ড্রাইভার ব্যর্থ হয়েছে

MTP মানে মিডিয়া ট্রান্সফার প্রোটোকল। আপনি যখন আপনার কম্পিউটার এবং যেকোনো অ্যান্ড্রয়েড ডিভাইসের মধ্যে ডেটা স্থানান্তর করতে চান তখন এটি সক্রিয়ভাবে ব্যবহৃত হয়। এই ডিভাইসটি প্রত্যাশিতভাবে ইনস্টল না হলে, আপনি মিডিয়া বা অন্যান্য ফাইল স্থানান্তর করতে সক্ষম হবেন না।

এই ত্রুটি সাধারণত পপ আপ হয় যখন আপনি একটি USB সংযোগ ব্যবহার করে আপনার কম্পিউটারে আপনার ডিভাইস সংযোগ করেন৷ এর মানে হল যে কম্পিউটার সফলভাবে ডিভাইসের সাথে সংযোগ স্থাপন করতে অক্ষম ছিল; তাই ডিভাইস ড্রাইভার ইনস্টলেশন ব্যর্থ হয়েছে৷

ঠিক করুন:MTP USB ডিভাইস ড্রাইভার ব্যর্থ হয়েছে

আমরা সমস্যা সমাধানে এগিয়ে যাওয়ার আগে, আপনার নিশ্চিত হওয়া উচিত যে আপনার ফোনের হার্ডওয়্যার ঠিকঠাক কাজ করছে এবং কোনও ত্রুটি নেই। ডিভাইসটিকে অন্য কম্পিউটারের সাথে সংযুক্ত করার চেষ্টা করুন এবং তারা সেখানে সফলভাবে সংযোগ করেছে কিনা তা পরীক্ষা করুন৷ USB সংযোগ করার চেষ্টা করুন৷ বিভিন্ন পোর্টে কম্পিউটারে (আপনার পিসিতে সামনে এবং পিছনে উভয় চেষ্টা করুন)। তারের কিনা তাও আপনার চেক করা উচিত আপনি ব্যবহার করছেন সঠিকভাবে কাজ করছে. বিভিন্ন ডেটা ট্রান্সফার টেবিল ব্যবহার করার চেষ্টা করুন এবং কোন পার্থক্য আছে কিনা তা পরীক্ষা করুন।

আপনি "USB ডিবাগিং বিকল্পটি চেক করার চেষ্টা করতে পারেন৷ ” আপনার মোবাইল ডিভাইসে এবং তারপর আপনার কম্পিউটারে প্লাগ করার চেষ্টা করুন৷ যদি এটি কোন প্রভাব না ফেলে, আপনি সর্বদা পরিবর্তনগুলি ফিরিয়ে আনতে পারেন।

ঠিক করুন:MTP USB ডিভাইস ড্রাইভার ব্যর্থ হয়েছে

সমাধান 1:কমান্ড প্রম্পট ব্যবহার করা

আমরা আপনার কম্পিউটারে স্থানীয় গ্রুপের সাথে সম্পর্কিত আপনার কমান্ড প্রম্পটে একটি কমান্ড চালানোর চেষ্টা করতে পারি। বেশিরভাগ সময় ত্রুটি বার্তাটি শুধুমাত্র UAC দ্বারা কম্পিউটারকে প্রয়োজনীয় ডিভাইস ড্রাইভার ইনস্টল করা থেকে সীমাবদ্ধ করার কারণে ঘটে। আমরা কমান্ড প্রম্পটের মাধ্যমে এটি পরিবর্তন করার চেষ্টা করতে পারি এবং এটি সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করতে পারি।

  1. Windows + S টিপুন অনুসন্ধান বার চালু করতে, টাইপ করুন “কমান্ড প্রম্পট " ডায়ালগ বক্সে, অ্যাপ্লিকেশনটিতে ডান-ক্লিক করুন এবং "প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন ”।
  2. কমান্ড প্রম্পটে একবার, নিম্নলিখিত কমান্ডটি চালান:
net localgroup Administrators local service /add

ঠিক করুন:MTP USB ডিভাইস ড্রাইভার ব্যর্থ হয়েছে

  1. নিম্নলিখিত কমান্ডটি চালান এবং উইন্ডোজ সনাক্ত করতে এবং প্রয়োজনীয় ড্রাইভার ইনস্টল করার জন্য আপনার ডিভাইসে আবার প্লাগ করার চেষ্টা করুন। আশা করছি, সমস্যার সমাধান হবে। আপনি কমান্ডটি কার্যকর করার পরেও আপনার কম্পিউটার পুনরায় চালু করার চেষ্টা করতে পারেন যদি সমস্যাটি এখনও থেকে যায়।

সমাধান 2:রেজিস্ট্রি সেটিংস চেক করা হচ্ছে

এই ত্রুটি ঘটতে পারে এমন আরেকটি কারণ হল যে আপনার রেজিস্ট্রি সেটিংস একটি বহিরাগত ডিভাইস সনাক্ত এবং ইনস্টল না করার জন্য সেট করা হতে পারে। আমরা একটি এন্ট্রি মুছে দিয়ে রেজিস্ট্রি সেটিংস পরিবর্তন করার চেষ্টা করতে পারি এবং এটি হাতের সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করতে পারি৷

  1. Windows + R টিপুন , টাইপ করুন “regedit ” ডায়ালগ বক্সে, এবং এন্টার টিপুন।
  2. রেজিস্ট্রি এডিটরে একবার, নিম্নলিখিত ঠিকানায় নেভিগেট করুন:
HKEY_LOCAL_MACHINE\SYSTEM\CurrentControlSet\Control/Class.
  1. টার্গেট অবস্থানে একবার, “Ctrl + F টিপুন ” অনুসন্ধান সংলাপ চালু করতে। “পোর্টেবল ডিভাইস শব্দটি লিখুন " এবং "পরবর্তী খুঁজুন" টিপুন।

আপনি যদি ফোল্ডারটি খুঁজে না পান তবে পরবর্তী সমাধানে যান কারণ এটি আপনার কম্পিউটারের জন্য উপযুক্ত নয়৷

ঠিক করুন:MTP USB ডিভাইস ড্রাইভার ব্যর্থ হয়েছে

  1. উইন্ডোজ এখন সমস্ত ফলাফলের মাধ্যমে পুনরাবৃত্তি করবে এবং কীওয়ার্ড অনুসন্ধান করার চেষ্টা করবে। যদি এটি একটি মিল খুঁজে পায়, সেই ফোল্ডারটিতে “UpperFilters কী আছে কিনা তা পরীক্ষা করুন৷ ” আপনি এটি খুঁজে পেলে, মুছুন৷ পরিবর্তনগুলি কার্যকর করার জন্য কীওয়ার্ড এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷
  2. রিস্টার্ট করার পরে, আপনার ডিভাইস আবার প্লাগ ইন করুন এবং সমস্যাটি ঠিক হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

দ্রষ্টব্য: রেজিস্ট্রি এডিটর একটি শক্তিশালী টুল। আপনি জানেন না এমন কীগুলি সম্পাদনা করা আপনার কম্পিউটারকে বাধাগ্রস্ত করতে পারে এবং এমনকি এটিকে অব্যবহারযোগ্য করে তুলতে পারে। কিছু ভুল হলে আপনি সবসময় এটি পুনরুদ্ধার করতে পারেন তা নিশ্চিত করার জন্য কোনো পরিবর্তন বাস্তবায়নের আগে আপনার রেজিস্ট্রি ব্যাক আপ করার পরামর্শ দেওয়া হয়।

সমাধান 3:MTP পোর্টিং কিট ইনস্টল করা

যদি সমস্যাটি এখনও থেকে যায়, তাহলে এর অর্থ হতে পারে যে আপনার কম্পিউটারে MTP পোর্টিং কিট ইনস্টল করা নেই বা এটি পুরানো। আমরা মাইক্রোসফ্টের অফিসিয়াল ওয়েবসাইট থেকে সর্বশেষ কিট ইনস্টল করার চেষ্টা করতে পারি এবং এটি কোন পার্থক্য এনেছে কিনা তা পরীক্ষা করে দেখতে পারি।

  1. এখানে যান এবং MTP পোর্টিং কিট ডাউনলোড করুন একটি অ্যাক্সেসযোগ্য অবস্থানে।
  2. এক্সিকিউটেবল খুলুন এবং আপনার কম্পিউটারে সফ্টওয়্যারটি ইনস্টল করুন। ইনস্টলেশনের পরে, পুনরায় চালু করুন আপনার কম্পিউটার।
  3. এখন আপনার ডিভাইস প্লাগ ইন করুন এবং কম্পিউটার প্রত্যাশিতভাবে প্রয়োজনীয় ড্রাইভার ইনস্টল করেছে কিনা তা পরীক্ষা করুন৷

  1. MTP USB ডিভাইস ড্রাইভার ইনস্টলেশন ব্যর্থ হয়েছে ঠিক করুন

  2. ডিভাইস বর্ণনাকারীর অনুরোধের সমাধান ব্যর্থ হয়েছে (অজানা USB ডিভাইস)

  3. Windows 10 এ অজানা USB ডিভাইস ঠিক করুন

  4. USB ডিভাইসের জন্য একটি প্রক্সি ডিভাইস তৈরি করতে ব্যর্থ হয়েছে তা ঠিক করুন