কম্পিউটার

ঠিক করুন:উইন্ডোজ 10 এ আইটিউনস ইনস্টল করতে পারবেন না

আইটিউনস ইনস্টল বা আপডেট করার সময় অনেক ব্যবহারকারী সমস্যা রিপোর্ট করেছেন। তাদের অধিকাংশই রিপোর্ট করছে যে পুরোনো Windows থেকে Windows 10-এ আপগ্রেড করার পরেই সমস্যাটি দেখা দেয়।

ঠিক করুন:উইন্ডোজ 10 এ আইটিউনস ইনস্টল করতে পারবেন না

দ্রষ্টব্য: যখন কিছু ব্যবহারকারী iTunes ইনস্টলার খোলার সময় একটি ইনস্টলেশন ত্রুটি প্রাপ্তির প্রতিবেদন করছেন, অন্যরা বলছেন যে ইনস্টলেশন উইজার্ডটি উপস্থিত হতে অস্বীকার করে৷

আপনি যদি বর্তমানে আইটিউনস ইনস্টল করার জন্য লড়াই করে থাকেন তবে আমরা নিম্নলিখিত সমাধানগুলি সম্ভবত সাহায্য করবে৷ আমরা কিছু কার্যকর সমাধান বের করতে পেরেছি যা একই পরিস্থিতিতে অন্যান্য ব্যবহারকারীরা সমস্যাটি সমাধান করতে ব্যবহার করেছে। অনুগ্রহ করে প্রতিটি পদ্ধতি অনুসরণ করুন যতক্ষণ না আপনি সমস্যার সমাধান করতে এবং iTunes ইনস্টল করতে পরিচালনা করছেন .

পদ্ধতি 1:প্রশাসনিক সহ ইনস্টলার চালানো সুবিধাগুলি

এখন পর্যন্ত, আইটিউনস উইন্ডোজ 10 এ ইনস্টল করতে ব্যর্থ হওয়ার সবচেয়ে সাধারণ কারণ হল ব্যবহারকারীর উইন্ডোজ অ্যাকাউন্টে প্রশাসনিক সুবিধার অভাব রয়েছে। আপনি আইটিউনস ইনস্টলেশন এক্সিকিউটেবলে ডাবল-ক্লিক করলে কিছু না ঘটলে এই পদ্ধতিটি কার্যকর হওয়ার সম্ভাবনা খুবই বেশি।

আপনি যদি একই উপসর্গগুলির সম্মুখীন হন, তবে সমাধানটি অত্যন্ত সহজ - ডাউনলোড করা ইনস্টলারটিতে ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন৷ তারপরে ইনস্টলেশনটি সমস্যা ছাড়াই খুলতে হবে এবং আপনি সাধারণত আইটিউনস ইনস্টল করতে সক্ষম হবেন।

যদি এই পদ্ধতিটি আপনাকে আইটিউনস ইনস্টল করার অনুমতি দেওয়ার ক্ষেত্রে কার্যকর না হয় তবে নীচের অন্য পদ্ধতিতে যান৷

পদ্ধতি 2:সমস্ত মুলতুবি থাকা Windows আপডেটগুলি ইনস্টল করুন

কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে সমস্যাটি স্বয়ংক্রিয়ভাবে সমাধান করা হয়েছে এবং তারা সমস্ত মুলতুবি থাকা উইন্ডোজ আপডেটগুলি ইনস্টল করার পরে আইটিউনস ইনস্টল করতে সক্ষম হয়েছে। এটি করতে, Windows কী + R টিপুন একটি রান কমান্ড খুলতে পপ করুন। তারপর, টাইপ করুন “ms-settings:windowsupdate " Windows 10 এ (বা "wuapp ” একটি পুরানো উইন্ডোজ সংস্করণে) এবং এন্টার টিপুন উইন্ডোজ আপডেট খুলতে .
ঠিক করুন:উইন্ডোজ 10 এ আইটিউনস ইনস্টল করতে পারবেন না আপনি উইন্ডোজ আপডেট স্ক্রিনে পৌঁছে গেলে, আপডেটগুলির জন্য চেক করুন-এ ক্লিক করুন এবং মুলতুবি থাকা উইন্ডোজ আপডেটগুলি ইনস্টল করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷
ঠিক করুন:উইন্ডোজ 10 এ আইটিউনস ইনস্টল করতে পারবেন না

একবার সমস্ত মুলতুবি আপডেটগুলি ইনস্টল হয়ে গেলে, আপনার কম্পিউটার পুনরায় বুট করুন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হওয়ার পরে আপনি আইটিউনস ইনস্টল করতে সক্ষম কিনা তা দেখুন। আপনি না হলে, নিচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 2:Microsoft Visual C++ 2005 সার্ভিস প্যাক 1 পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ ইনস্টল করা

Microsoft Visual C++ 2005 Service Pack ইনস্টল করার জন্য প্রয়োজনীয় ধাপগুলি অতিক্রম করার পরে কিছু ব্যবহারকারী অবশেষে ডাউনলোড করা ইনস্টলার ব্যবহার করে iTunes ইনস্টল করতে সক্ষম হয়েছেন।

স্পষ্টতই, আইটিউনস ইনস্টলারটি কিছু কম্পিউটারে শুরু হওয়ার আগেই ক্র্যাশ হয়ে যায় কারণ একটি নির্দিষ্ট লাইব্রেরি ফাইলটি আইটিউনসের সাথে পাঠানো ডিস্ট্রিবিউশন প্যাকেজে খুঁজে পাওয়া যায় না। এই কারণে, ইনস্টলেশন উইজার্ড লোড হবে না এবং ব্যবহারকারী ইনস্টলেশন সম্পূর্ণ করতে পারবে না।

ভাগ্যক্রমে, এই সমস্যাটি সেই নির্দিষ্ট লাইব্রেরি ফাইলটি ধারণ করে পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ ইনস্টল করে সহজেই সমাধান করা যেতে পারে। Microsoft Visual C++ 2005 Service Pack  ইনস্টল করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে এবং iTunes ইনস্টলেশন সমস্যা সমাধান করুন:

  1. এই অফিসিয়াল Microsoft ডাউনলোড সাইটটি অ্যাক্সেস করুন (এখানে) এবং ডাউনলোড ক্লিক করুন Microsoft Visual C++ 2005 Service Pack 1 এর সাথে যুক্ত বোতাম।
    ঠিক করুন:উইন্ডোজ 10 এ আইটিউনস ইনস্টল করতে পারবেন না
  2. আপনার প্রসেসর আর্কিটেকচারের সাথে মেলে এমন ইনস্টলারের সাথে যুক্ত বাক্সটি চেক করুন এবং পরবর্তী টিপুন বোতাম৷
    ঠিক করুন:উইন্ডোজ 10 এ আইটিউনস ইনস্টল করতে পারবেন না
  3. ডাউনলোড সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, তারপর vcredist খুলুন৷ ইনস্টলার এবং অনুপস্থিত লাইব্রেরি ফাইল ইনস্টল করার জন্য অন-স্ক্রীন প্রম্পট সহ যান৷
  4. ইন্সটল সম্পূর্ণ হয়ে গেলে, আপনার কম্পিউটার রিবুট করুন এবং দেখুন সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা এবং আপনি iTunes ইনস্টল করতে পারবেন।

সমস্যাটি অব্যাহত থাকলে, নিচের পদ্ধতিতে যান।

পদ্ধতি 3:Tenorshare TunesCare ব্যবহার করা

যদি উপরের সমস্ত পদ্ধতিগুলি একটি আবক্ষ হয়ে থাকে, তবে সম্ভবত কিছু দূষিত ফাইল (সম্ভবত পুরানো iTunes ফাইলগুলি) ইনস্টলারকে নতুন সংস্করণ ইনস্টল করতে বাধা দিচ্ছে৷

এই ক্ষেত্রে, ম্যানুয়াল সমাধানটি নিশ্চিত করা হবে যে আপনি আপনার কম্পিউটার থেকে প্রতিটি অ্যাপল অ্যাপ্লিকেশন সম্পূর্ণরূপে আনইনস্টল করবেন এবং নিশ্চিত করুন যে কোনও অবশিষ্ট ফাইল পিছনে থাকবে না। যাইহোক, এখনও একটি সুযোগ রয়েছে যে আপনি একটি 3য় পক্ষের সফ্টওয়্যার ব্যবহার করে এটি এড়াতে পারেন যা বিশেষভাবে সাধারণ iTunes সমস্যাগুলিকে লক্ষ্য করে৷

এই বিশেষ সমস্যার সম্মুখীন হওয়া বেশ কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে Tenorshare TunesCare  যে দ্বন্দ্বটি ইনস্টলেশন সম্পূর্ণ হতে বাধা দিচ্ছিল সেটি সমাধানে সফল হয়েছে। এই সফ্টওয়্যারটির বেস সংস্করণটি বিনামূল্যে এবং বেশিরভাগ আইটিউনস ইনস্টলেশন ত্রুটিগুলি সমাধান করার জন্য যথেষ্ট হবে৷

Tenorshare TunesCare  ব্যবহার করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা আইটিউনস ইনস্টল করা থেকে আপনাকে বাধা দিচ্ছে এমন সমস্যাগুলি সমাধান করতে:

  1. এই লিঙ্কে যান (এখানে ) এবং ইনস্টলারটি ডাউনলোড করতে Windows সংস্করণ বোতামে ক্লিক করুন।
    ঠিক করুন:উইন্ডোজ 10 এ আইটিউনস ইনস্টল করতে পারবেন না
  2. খুলুন Tenorshare TunesCare’s  ইনস্টলার এবং আপনার সিস্টেমে এটি ইনস্টল করার জন্য অন-স্ক্রীন প্রম্পট অনুসরণ করুন।
  3. খুলুন Tenorshare TunesCare  Fix All iTunes-এ ক্লিক করুন সমস্যা, তারপর মেরামত সমস্যা টিপুন বোতাম৷
    ঠিক করুন:উইন্ডোজ 10 এ আইটিউনস ইনস্টল করতে পারবেন না
  4. সফ্টওয়্যারটি প্রয়োজনীয় মেরামত ডাউনলোড না করা পর্যন্ত অপেক্ষা করুন, তারপরে সমস্ত বিভিন্ন মেরামতের কৌশল প্রয়োগ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন৷
    ঠিক করুন:উইন্ডোজ 10 এ আইটিউনস ইনস্টল করতে পারবেন না
  5. একবার মেরামত সেশন সম্পূর্ণ হলে, আপনার কম্পিউটার রিবুট করুন এবং পরবর্তী রিস্টার্টে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন।

আপনি যদি এখনও iTunes ইনস্টল করতে না পারেন, তাহলে পদ্ধতি 5-এ যান।

পদ্ধতি 5:আপনার পিসি থেকে সমস্ত Apple পণ্য সরানো

আপনি যদি কোনও ফলাফল ছাড়াই এতদূর এসে থাকেন, তবে চেষ্টা করার জন্য আপনার জন্য একটি শেষ সমাধান উপলব্ধ রয়েছে। এতে অ্যাপল পণ্যের সাথে সম্পর্কিত সবকিছু আনইনস্টল করা জড়িত - এর মধ্যে iTunes, কুইকটাইম এবং অন্য যেকোন অ্যাপল পরিষেবা অন্তর্ভুক্ত রয়েছে।

ভাল খবর হল বেশিরভাগ ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে এই পদ্ধতিটি তাদের আইটিউনস এর একটি পরিষ্কার ইনস্টলেশন করতে সক্ষম করার জন্য কার্যকর ছিল৷ এখানে পুরো বিষয়টির মধ্যে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. প্রথম জিনিস প্রথমে, নিশ্চিত করুন যে আপনার কম্পিউটারে বর্তমানে কোনো অ্যাপল ডিভাইস সংযুক্ত নেই। এটি আনইনস্টল করার প্রক্রিয়াতে হস্তক্ষেপ করবে কারণ কিছু পরিষেবা খোলা থাকবে।
  2. Windows কী + R টিপুন একটি রান কমান্ড খুলতে। টাইপ করুন “appwiz.cpl ” এবং প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য
    খুলতে এন্টার টিপুন ঠিক করুন:উইন্ডোজ 10 এ আইটিউনস ইনস্টল করতে পারবেন না
  3. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য , প্রকাশক-এ ক্লিক করুন তাদের প্রকাশকের উপর ভিত্তি করে অ্যাপ্লিকেশন অর্ডার করার জন্য কলাম। এটি Apple দ্বারা স্বাক্ষরিত প্রতিটি সফ্টওয়্যার সনাক্ত করা সহজ করে তুলবে৷ .
    ঠিক করুন:উইন্ডোজ 10 এ আইটিউনস ইনস্টল করতে পারবেন না
  4. এরপর, Apple Inc. আছে এমন প্রতিটি সফ্টওয়্যারে ডান-ক্লিক করুন এটির প্রকাশক হিসাবে তালিকাভুক্ত এবং আনইন্সটল বেছে নিন . তারপর আপনার সিস্টেম থেকে এটি সরাতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷ আপনি Apple দ্বারা স্বাক্ষরিত সফ্টওয়্যার সম্পূর্ণরূপে বাদ না দেওয়া পর্যন্ত প্রতিটি ঘটনার সাথে পদ্ধতিটি পুনরাবৃত্তি করতে ভুলবেন না৷
  5. আপনার পিসি রিবুট করুন। পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হয়ে গেলে, আপনার কম্পিউটার স্ক্যান করুন যেকোন অবশিষ্ট অ্যাপল ফাইলের জন্য যা আনইনস্টলেশন প্রক্রিয়ার দ্বারা পিছিয়ে থাকতে পারে। আপনি CCleaner ব্যবহার করতে পারেন তা যেন না হয় তা নিশ্চিত করতে৷
    ঠিক করুন:উইন্ডোজ 10 এ আইটিউনস ইনস্টল করতে পারবেন না দ্রষ্টব্য: অবশিষ্ট আইটিউনস ফাইলগুলি নির্দিষ্ট শর্ত পূরণ করা হলে ইনস্টলেশন প্রক্রিয়াতে হস্তক্ষেপ করতে পরিচিত।
  6. আধিকারিক iTunes ডাউনলোড পৃষ্ঠায় যান (এখানে ) এবং সর্বশেষ সংস্করণ ডাউনলোড করুন। আপনার এখন ইনস্টলার খুলতে এবং সমস্যা ছাড়াই ইনস্টলেশন সম্পূর্ণ করতে সক্ষম হওয়া উচিত।

  1. উইন্ডোজ 10 আপডেটগুলি ইনস্টল করার ত্রুটিটি ঠিক করুন

  2. উইন্ডোজ 10 আপডেট মুলতুবি ইনস্টল ঠিক করুন

  3. Windows 10 এ Roblox ইনস্টল হবে না ঠিক করুন

  4. কিভাবে ঠিক করবেন আমার উইন্ডোজ 10 পিসিতে কিছু ইনস্টল করা যাচ্ছে না