কম্পিউটার

ঠিক করুন:আপনি সেটআপ ব্যবহার করে USB ফ্ল্যাশ ড্রাইভে উইন্ডোজ ইনস্টল করতে পারবেন না

এই ত্রুটিটি দেখা দেয় যখন ব্যবহারকারীরা হয় Windows এর পূর্ববর্তী সংস্করণ থেকে Windows 10 বা Windows 8.1-এ আপগ্রেড করার চেষ্টা করছেন বা যদি তারা USB ফ্ল্যাশ ড্রাইভে সংরক্ষিত পুনরুদ্ধার মিডিয়া ব্যবহার করে তাদের অপারেটিং সিস্টেম আপডেট করার চেষ্টা করছেন৷

ঠিক করুন:আপনি সেটআপ ব্যবহার করে USB ফ্ল্যাশ ড্রাইভে উইন্ডোজ ইনস্টল করতে পারবেন না

অন্যান্য ক্ষেত্রে, ব্যবহারকারীরা তাদের কম্পিউটারে Windows পুনরুদ্ধার মিডিয়া ইনস্টল করা USB ডিভাইস ছাড়াই Windows Update ব্যবহার করে নিয়মিত আপডেট করার চেষ্টা করলেও ত্রুটি দেখা দেয়। যেভাবেই হোক, আমরা বেশ কয়েকটি পদ্ধতি প্রস্তুত করেছি যেগুলি আপনি যদি নির্দেশাবলীগুলি সাবধানে অনুসরণ করেন তবে খুব সহজেই সমস্যাটির যত্ন নেওয়া উচিত!

"আপনি সেটআপ ব্যবহার করে USB ফ্ল্যাশ ড্রাইভে Windows ইনস্টল করতে পারবেন না" ত্রুটির কারণ কী?

উইন্ডোজ আপডেট ত্রুটির জন্য একটি কারণ খুঁজে পাওয়া সাধারণত কঠিন এবং এই সমস্যাটি ব্যতিক্রম নয়, বিশেষ করে যখন আপনি এই বিষয়টি বিবেচনা করেন যে এটি কোথাও থেকেও দেখা দিতে পারে, এমনকি একটি USB ফ্ল্যাশ ড্রাইভের অস্তিত্ব ছাড়াই ত্রুটির কারণ হতে পারে। তবুও, এখানে সবচেয়ে সাধারণ কারণগুলির একটি তালিকা রয়েছে:

  • একটি ত্রুটিপূর্ণ রেজিস্ট্রি কী আপনার অপারেটিং সিস্টেমকে বোকা ভাবতে পারে যে এটি একটি পোর্টেবল সংস্করণ যা এই নিবন্ধে বর্ণিত একটির মতো অন্যান্য ত্রুটির দিকে নিয়ে যেতে পারে৷
  • পার্টিশন ম্যানেজমেন্ট যারা উইন্ডোজের একটি নতুন কপি ইনস্টল করার চেষ্টা করছেন তাদের জন্য এটি আরেকটি কারণ। যে পার্টিশনে আপনি OS ইনস্টল করতে চান সেটিকে সক্রিয় হিসেবে চিহ্নিত করতে হবে।

সমাধান 1:একটি রেজিস্ট্রি এন্ট্রি পরিবর্তন করুন

আমাদের তালিকার প্রথম সমাধানটি সম্পাদন করা বেশ সহজ এবং এটি একটি দ্রুত সমাধান প্রদান করে কারণ আপনাকে যা করতে হবে তা হল আপনার অপারেটিং সিস্টেমের সাথে সম্পর্কিত একটি রেজিস্ট্রি এন্ট্রির মান পরিবর্তন করা৷ তবুও, যেহেতু রেজিস্ট্রি সম্পাদনা করা বিপজ্জনক হতে পারে এবং সিস্টেমের অস্থিরতার দিকে নিয়ে যেতে পারে, আপনার অবশ্যই সতর্কতা অবলম্বন করা নিশ্চিত করা উচিত।

যেহেতু আপনি একটি রেজিস্ট্রি কী সম্পাদনা করতে যাচ্ছেন, তাই আমরা আপনাকে সুপারিশ করছি যে আমরা এই নিবন্ধটি পরীক্ষা করে দেখুন যা আমরা আপনার জন্য আপনার রেজিস্ট্রিটিকে নিরাপদে ব্যাকআপ করতে অন্যান্য সমস্যাগুলি প্রতিরোধ করার জন্য প্রকাশ করেছি৷ কিছু ভুল হলে এইভাবে আপনি সহজেই আপনার করা পরিবর্তনগুলি ফিরিয়ে আনতে পারেন৷

  1. রেজিস্ট্রি এডিটর খুলুন সার্চ বারে, স্টার্ট মেনুতে অথবা রান ডায়ালগ বক্সে “regedit” টাইপ করে উইন্ডোতে যা Windows Key + R দিয়ে অ্যাক্সেস করা যায়। কী সমন্বয়। বাম প্যানে নেভিগেট করে আপনার রেজিস্ট্রিতে নিম্নলিখিত কীটিতে নেভিগেট করুন:
HKEY_LOCAL_MACHINE\System\CurrentControlSet\Control
  1. এই কীটিতে ক্লিক করুন এবং পোর্টেবল অপারেটিং সিস্টেম নামে একটি REG_DWORD এন্ট্রি সনাক্ত করার চেষ্টা করুন জানালার ডান পাশে। যদি এই ধরনের বিকল্প বিদ্যমান থাকে, এটিতে ডান-ক্লিক করুন, এবং পরিবর্তন নির্বাচন করুন প্রসঙ্গ মেনু থেকে বিকল্প।
ঠিক করুন:আপনি সেটআপ ব্যবহার করে USB ফ্ল্যাশ ড্রাইভে উইন্ডোজ ইনস্টল করতে পারবেন না
  1. সম্পাদনা-এ উইন্ডো, মান ডেটা বিভাগের অধীনে বর্তমান অবস্থার উপর নির্ভর করে মানটিকে 1 বা 0 এ পরিবর্তন করুন এবং আপনার করা পরিবর্তনগুলি প্রয়োগ করুন। নিশ্চিত করুন৷ এই প্রক্রিয়া চলাকালীন উপস্থিত হতে পারে এমন কোনো নিরাপত্তা ডায়ালগ।
  2. আপনি এখন স্টার্ট মেনু ক্লিক করে ম্যানুয়ালি আপনার কম্পিউটার পুনরায় চালু করতে পারেন>> পাওয়ার বোতাম>> পুনরায় চালু করুন এবং সমস্যাটি চলে গেছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 2:পার্টিশনটিকে সক্রিয় হিসাবে চিহ্নিত করুন

এই পদ্ধতিটি ব্যবহারকারীদের জন্য অত্যন্ত উপযোগী যারা তাদের কম্পিউটারে উইন্ডোজের একটি নতুন অনুলিপি ইনস্টল করার চেষ্টা করছেন। আপনি যে পার্টিশনে অপারেটিং সিস্টেম ইনস্টল করতে চান সেটি অবশ্যই সক্রিয় হিসাবে সেট করা উচিত যা নীচের ধাপগুলির সেট অনুসরণ করে করা যেতে পারে:

  1. ডিস্ক ব্যবস্থাপনা খুলুন স্টার্ট মেনু বা অনুসন্ধান বারে এটি অনুসন্ধান করে এবং প্রথম বিকল্পটিতে ক্লিক করে ইউটিলিটি।
  2. বিকল্প হল Windows Key + X ব্যবহার করা কী সমন্বয় বা স্টার্ট মেনু-এ ডান-ক্লিক করুন এবং ডিস্ক ব্যবস্থাপনা নির্বাচন করুন এর কনসোল খোলার জন্য বিকল্প।
ঠিক করুন:আপনি সেটআপ ব্যবহার করে USB ফ্ল্যাশ ড্রাইভে উইন্ডোজ ইনস্টল করতে পারবেন না
  1. আপনি যে পার্টিশনটিকে সক্রিয় করতে চান সেটি সনাক্ত করুন (যেখানে আপনার অপারেটিং সিস্টেম ইনস্টল করা আছে বা যেখানে এটি ইনস্টল করা হবে)। এটিতে ডান-ক্লিক করুন এবং পার্টিশনটিকে সক্রিয় হিসাবে চিহ্নিত করুন নির্বাচন করুন৷ প্রসঙ্গ মেনু থেকে বিকল্প।
ঠিক করুন:আপনি সেটআপ ব্যবহার করে USB ফ্ল্যাশ ড্রাইভে উইন্ডোজ ইনস্টল করতে পারবেন না
  1. নিশ্চিত করুন৷ যেকোনো ডায়ালগ প্রম্পট করে এবং আপনার পরিবর্তন নিশ্চিত করুন। আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং "আপনি সেটআপ থেকে একটি USB ফ্ল্যাশ ড্রাইভে উইন্ডোজ ইনস্টল করতে পারবেন না তা দেখতে পরীক্ষা করুন " ত্রুটি বার্তা এখনও প্রদর্শিত হয়৷

সমাধান 3:উইন্ডোজ আপডেট উপাদানগুলি পুনরায় সেট করুন

এই নিবন্ধের প্রথম পদ্ধতিটি সবচেয়ে সফল এবং দ্বিতীয়টি এমন ক্ষেত্রে দুর্দান্ত যেখানে প্রথম পদ্ধতিটি ব্যর্থ হয়৷ যাইহোক, এটি এই সত্যটি সরিয়ে দেয় না যে এই পদ্ধতিটি উইন্ডোজ পিসিগুলিতে বেশিরভাগ আপডেট-সম্পর্কিত সমস্যাগুলি মোকাবেলা করার একটি সাধারণ উপায়। এটি একটি কিছুটা দীর্ঘ পদ্ধতি, সৎ হতে কিন্তু এটি আপনার সময়কে মূল্যবান করে তুলবে!

  1. আসুন শাট ডাউন করে পদ্ধতিটি শুরু করা যাক নিম্নলিখিত পরিষেবাগুলি যা উইন্ডোজ আপডেট সম্পর্কিত মূল পরিষেবাগুলি:ব্যাকগ্রাউন্ড ইন্টেলিজেন্ট ট্রান্সফার, উইন্ডোজ আপডেট, এবংক্রিপ্টোগ্রাফিক পরিষেবাগুলি৷ . আমরা শুরু করার আগে সেগুলি বন্ধ করা খুবই গুরুত্বপূর্ণ যদি আপনি চান যে বাকি পদক্ষেপগুলি ত্রুটি ছাড়াই সম্পাদন করতে৷
  2. অনুসন্ধান করুন “কমান্ড প্রম্পট ” হয় ডানে স্টার্ট মেনুতে অথবা এর ঠিক পাশের সার্চ বোতামে ট্যাপ করে। শীর্ষে প্রদর্শিত প্রথম ফলাফলে ডান-ক্লিক করুন এবং “প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন ” বিকল্প।

 

ঠিক করুন:আপনি সেটআপ ব্যবহার করে USB ফ্ল্যাশ ড্রাইভে উইন্ডোজ ইনস্টল করতে পারবেন না
  1. যে ব্যবহারকারীরা উইন্ডোজের একটি পুরানো সংস্করণ ব্যবহার করছেন তারা চালান ডায়ালগ বক্স আনতে Windows লোগো কী + R কী সমন্বয় ব্যবহার করতে পারেন। . বক্সে "cmd" টাইপ করুন এবং Ctrl + Shift + Enter ব্যবহার করুন প্রশাসক হিসাবে কমান্ড প্রম্পট চালানোর জন্য কী সমন্বয়।
  2. নিচে দেখানো কমান্ডটি অনুলিপি করুন এবং পেস্ট করুন এবং নিশ্চিত করুন যে আপনি আপনার কীবোর্ডে এন্টার কী ক্লিক করেছেন।
net stop bits
net stop wuauserv
net stop appidsvc
net stop cryptsvc
ঠিক করুন:আপনি সেটআপ ব্যবহার করে USB ফ্ল্যাশ ড্রাইভে উইন্ডোজ ইনস্টল করতে পারবেন না
  1. এই পদক্ষেপের পরে, আপনি যদি আপডেট উপাদানগুলি পুনরায় সেট করা চালিয়ে যেতে চান তবে আপনাকে কিছু ফাইল মুছে ফেলতে হবে। এটি প্রশাসনিক বিশেষাধিকার সহ কমান্ড প্রম্পট এর মাধ্যমেও করা উচিত . এই কমান্ডটি চালান:
Del “%ALLUSERSPROFILE%\Application Data\Microsoft\Network\Downloader\qmgr*.dat”
  1. সফ্টওয়্যার ডিস্ট্রিবিউশন এর নাম পরিবর্তন করুন এবং catroot2 এটি করার জন্য, প্রশাসক বিশেষাধিকার সহ একটি কমান্ড প্রম্পটে, নিম্নলিখিত দুটি কমান্ড কপি এবং পেস্ট করুন এবং এন্টার ক্লিক করুন প্রতিটি কপি করার পর।
Ren %systemroot%\SoftwareDistribution SoftwareDistribution.bak
Ren %systemroot%\system32\catroot2 catroot2.bak
ঠিক করুন:আপনি সেটআপ ব্যবহার করে USB ফ্ল্যাশ ড্রাইভে উইন্ডোজ ইনস্টল করতে পারবেন না
  1. আসুন System32-এ ফিরে যাই এই পদ্ধতির চূড়ান্ত অংশের সাথে এগিয়ে যাওয়ার জন্য ফোল্ডার। কমান্ড প্রম্পটে এটি কিভাবে করতে হয়।
cd /d %windir%\system32
  1. যেহেতু আমরা BITS পরিষেবা সম্পূর্ণরূপে রিসেট করেছি, তাই আমাদের পুনঃনিবন্ধন করতে হবে এই পরিষেবার জন্য প্রয়োজনীয় সমস্ত ফাইল সঠিকভাবে চালানো এবং চালানোর জন্য। যাইহোক, প্রতিটি ফাইলের জন্য একটি নতুন কমান্ডের প্রয়োজন যাতে এটি নিজেই পুনরায় নিবন্ধিত হয় যাতে প্রক্রিয়াটি বেশ দীর্ঘ হতে পারে। একের পর এক কমান্ড অনুলিপি করুন এবং নিশ্চিত করুন যে আপনি তাদের কোনটি ছেড়ে যাবেন না। আপনি একটি Google ড্রাইভ ফাইলে এই লিঙ্কটি অনুসরণ করলে আপনি সম্পূর্ণ তালিকাটি খুঁজে পেতে পারেন৷ .
  2. পরের কাজটি আমরা করতে যাচ্ছি Winsock পুনরায় সেট করুন প্রশাসনিক কমান্ড প্রম্পটে নিম্নলিখিত কমান্ডটি অনুলিপি এবং পেস্ট করে:
netsh winsock reset
netsh winhttp reset proxy
ঠিক করুন:আপনি সেটআপ ব্যবহার করে USB ফ্ল্যাশ ড্রাইভে উইন্ডোজ ইনস্টল করতে পারবেন না
  1. উপরের সমস্ত পদক্ষেপ যদি ব্যথাহীনভাবে পার হয়ে থাকে, তাহলে আপনি এখন শুরু করতে পারেন নীচের কমান্ডগুলি ব্যবহার করে আপনি প্রথম ধাপে যে পরিষেবাগুলি বন্ধ করেছেন৷
net start bits
net start wuauserv
net start appidsvc
net start cryptsvc
  1. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন প্রদত্ত পদক্ষেপগুলি অনুসরণ করার পরে এবং আবার উইন্ডোজ আপডেট চালানোর চেষ্টা করুন। আশা করি, আপনি এখন বিরক্তিকর ত্রুটি বার্তা এড়াতে সক্ষম হবেন।

  1. ঠিক করুন:উইন্ডোজ 10 এ আইটিউনস ইনস্টল করতে পারবেন না

  2. কীভাবে উইন্ডোজ 10 বুটেবল ইউএসবি ফ্ল্যাশ ড্রাইভ তৈরি করবেন

  3. কীভাবে একটি মৃত USB ফ্ল্যাশ ড্রাইভ ঠিক করবেন?

  4. কিভাবে ঠিক করবেন আমার উইন্ডোজ 10 পিসিতে কিছু ইনস্টল করা যাচ্ছে না