কম্পিউটার

ঠিক করুন:Intel ICD OpenGL ড্রাইভারের নাম খুঁজে পাচ্ছেন না

কিছু উইন্ডোজ ব্যবহারকারী “Intel ICD Open GL ড্রাইভারের নাম খুঁজে পাচ্ছেন না পাচ্ছেন ” একটি গেম খোলার সময়, Google Chrome বা অন্য অ্যাপ্লিকেশন যা Open GL ES ব্যবহার করে৷ . বেশিরভাগ ক্ষেত্রে, ব্যবহারকারী একটি পুরানো সংস্করণ থেকে Windows 10 এ আপগ্রেড করার পরে সমস্যাটি ঘটে। আমি কিছু ক্ষেত্রে, আপগ্রেড করার প্রক্রিয়াটি একটি বেমানান HD ইন্টেল ড্রাইভার ইনস্টল করে যা ত্রুটি তৈরি করে।

ঠিক করুন:Intel ICD OpenGL ড্রাইভারের নাম খুঁজে পাচ্ছেন না

এখানে অ্যাপ্লিকেশন এবং গেমগুলির একটি দ্রুত তালিকা রয়েছে যা এই পরিবর্তনগুলির সাথে বিরোধপূর্ণ বলে পরিচিত "Intel ICD Open GL ড্রাইভারের নাম খুঁজে পাওয়া যাচ্ছে না" ত্রুটি:

  • Google Chrome
  • এনভিডিয়া কন্ট্রোল প্যানেল
  • Nvidia GeForce অভিজ্ঞতা
  • উন্নত Arduino টেলিমেট্রি এবং ডেটা ভিজ্যুয়ালাইজেশন
  • উৎস
  • বাড়ির কাজের উদ্দেশ্যে গেফি
  • জিওজেব্রা ক্লাসিক
  • আলটিমা অনলাইন
  • নেট ভু পর্যবেক্ষক
  • ওয়াকফু (স্টিম সংস্করণ)
  • টিবিয়া
  • Battle.net
  • OSU!

আপনি যদি বর্তমানে “Intel ICD Open GL ড্রাইভারের নাম খুঁজে পাচ্ছেন না” নিয়ে কাজ করছেন ত্রুটি, নীচের পদ্ধতি সাহায্য করতে পারে. আমরা কিছু সম্ভাব্য সমাধান চিহ্নিত করতে পেরেছি যা আপনার মতো একই পরিস্থিতিতে ব্যবহারকারীদের জন্য সমস্যার সমাধান করে। অনুগ্রহ করে নীচের সংশোধনগুলি অনুসরণ করুন এবং দেখুন কোনটি আপনার সমস্যার সমাধান করতে পারে৷

পদ্ধতি 1:সর্বশেষ ইন্টেল গ্রাফিক্স ড্রাইভার সংস্করণ ডাউনলোড করা হচ্ছে

সৌভাগ্যবশত, ইন্টেল এই সমস্যার জন্য খুব তাড়াতাড়ি ঝাঁপিয়ে পড়ে তাই এখনই আমাদের কাছে ইতিমধ্যে একটি কার্যকর সমাধান রয়েছে যা অনেকগুলি সমস্যার দ্বারা নিশ্চিত করা হয়েছে। সর্বশেষ নতুন ড্রাইভার বেসলাইনে (15.46) হটফিক্স রয়েছে যা বিশেষভাবে এই সমস্যার সমাধান করে। আপনি অন্য কিছু করার আগে, এই ড্রাইভারটি ইনস্টল করুন এবং দেখুন এটি সমস্যাটি সমাধান করতে পারে কিনা৷

এটি কীভাবে করবেন তার একটি দ্রুত নির্দেশিকা এখানে রয়েছে:

  1. এই লিঙ্কে যান (এখানে) এবং ইন্সটলেশন এক্সিকিউটেবল ডাউনলোড করুন।
    ঠিক করুন:Intel ICD OpenGL ড্রাইভারের নাম খুঁজে পাচ্ছেন না
  2. এক্সিকিউটেবল খুলুন এবং সর্বশেষ ইন্টেল গ্রাফিক্স ড্রাইভার সংস্করণ ইনস্টল করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷
  3. আপনার কম্পিউটার রিবুট করুন এবং দেখুন “Intel ICD Open GL ড্রাইভারের নাম খুঁজে পাচ্ছেন না ” যে অ্যাপ্লিকেশনটি আগে সমস্যা দেখাচ্ছিল সেটি খোলার মাধ্যমে ত্রুটিটি সরানো হয়েছে৷

এই পদ্ধতিটি আপনার সমস্যার সমাধান না করলে, পদ্ধতি 2-এ যান .

পদ্ধতি 2:আপনার পিসি আর্কিটেকচারে অ্যাপ্লিকেশন সংস্করণ পরিবর্তন করা

অন্যান্য ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে অপরাধীকে ড্রাইভারের অসামঞ্জস্যতা হিসাবে চিহ্নিত করা হয়নি, তবে অ্যাপ্লিকেশন আর্কিটেকচার সংস্করণের সাথে একটি অসঙ্গতি।

আরও পরিষ্কার হওয়ার জন্য, “Intel ICD Open GL ড্রাইভারের নাম খুঁজে পাচ্ছি না ” ত্রুটি
এমনও ঘটতে পারে যদি আপনি একটি 64-বিট কম্পিউটার থেকে 32-বিট সিস্টেমে চালানোর জন্য ডিজাইন করা কোনো অ্যাপ্লিকেশন খোলার চেষ্টা করেন। একই রকম হয়, যদিও সম্ভাবনা অনেক কম।

এটি মাথায় রেখে, আপনার অপারেটিং সিস্টেমের আর্কিটেকচার সংস্করণটি অ্যাপ্লিকেশন বিট সংস্করণের সাথে মিলে যায় কিনা তা তদন্ত করি। এখানে পুরো বিষয়টির মধ্যে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান কমান্ড খুলতে। টাইপ করুন “cmd ” এবং Enter চাপুন একটি কমান্ড প্রম্পট খুলতে উইন্ডো।
    ঠিক করুন:Intel ICD OpenGL ড্রাইভারের নাম খুঁজে পাচ্ছেন না
  2. কমান্ড প্রম্পটে , নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং Enter টিপুন :
    wmic os osarchitecture পায়
  3. আপনি বর্তমানে ব্যবহৃত আর্কিটেকচার সরাসরি OSArchitecture-এর অধীনে দেখতে সক্ষম হবেন .
    ঠিক করুন:Intel ICD OpenGL ড্রাইভারের নাম খুঁজে পাচ্ছেন না
  4. এখন যেহেতু আপনি আপনার OS আর্কিটেকচার,  জানেন৷ আপনি যে অ্যাপ্লিকেশনটি খোলার চেষ্টা করছেন তার প্রয়োজনীয় বিট সংস্করণ রয়েছে তা নিশ্চিত করুন। যদি এটি না হয়, এটি আনইনস্টল করুন এবং সঠিক সংস্করণটি পুনরায় ইনস্টল করুন।
  5. আপনি একবার নিশ্চিত হয়ে গেলেন যে অ্যাপ্লিকেশানটির সংস্করণটি সঠিক, আপনার কম্পিউটার রিবুট করুন এবং দেখুন যে অ্যাপ্লিকেশনটি পরবর্তী রিস্টার্টে চালানোর জন্য পরিচালিত হয় কিনা৷

আপনি যদি এখনও সমস্যাটির সাথে লড়াই করে থাকেন তবে চূড়ান্ত পদ্ধতিতে যান৷

পদ্ধতি 3:একটি পুরানো ইন্টেল গ্রাফিক ড্রাইভার সংস্করণে ফিরে আসা

যদি প্রথম দুটি পদ্ধতি সহায়ক না হয়, তাহলে এটা খুবই সম্ভব যে ইন্টেল দ্বারা প্রকাশিত জেনেরিক হটফিক্স আপনার পরিস্থিতিতে প্রযোজ্য নয় এবং আপনার পিসি প্রস্তুতকারক এখনও আপনার মডেলের জন্য একটি নির্দিষ্ট ড্রাইভার আপডেট প্রকাশ করেনি।

এই ক্ষেত্রে, একমাত্র কার্যকর সমাধান হল একটি পুরানো সংস্করণে ফিরে যাওয়া যা আপনার কম্পিউটারের স্পেসিফিকেশনের সাথে সঠিকভাবে কাজ করছে। এটি করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. এই লিঙ্কে যান (এখানে ) এবং আপনার Windows সংস্করণ এবং OS আর্কিটেকচার অনুযায়ী Intel® Graphics Driver (সংস্করণ 15.40) এর জন্য ইনস্টলারটি ডাউনলোড করুন৷
    ঠিক করুন:Intel ICD OpenGL ড্রাইভারের নাম খুঁজে পাচ্ছেন না দ্রষ্টব্য: যদিও আপনি ইন্টেলের ডাউনলোড সেন্টার থেকে বিভিন্ন সংস্করণ নিয়ে পরীক্ষা করতে পারেন, সংস্করণ 15.40 সবচেয়ে স্থিতিশীল রিলিজগুলির মধ্যে একটি হিসাবে পরিচিত। যদি আপনি দেখতে পান যে এই ড্রাইভারটি একই উৎপন্ন করে “Intel ICD Open GL ড্রাইভারের নাম খুঁজে পাচ্ছেন না” ত্রুটি, আপনি বিভিন্ন পুরানো সংস্করণ নিয়ে পরীক্ষা করতে পারেন।
  2. ইনস্টলার খুলুন এবং পুরানো Intel® গ্রাফিক্স ড্রাইভার ইনস্টল করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷
  3. একবার ড্রাইভার ইনস্টল হয়ে গেলে, আপনার কম্পিউটার রিবুট করুন এবং দেখুন সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা এবং আপনি “Intel ICD Open GL ড্রাইভারের নাম খুঁজে পাচ্ছেন না”  ছাড়াই অ্যাপ্লিকেশনটি খুলতে পারবেন। শক্তিশালী> ত্রুটি।

  1. ঠিক করুন ডিফল্ট গেটওয়ে উপলব্ধ নেই৷

  2. উইন্ডোজ ক্যামেরা খুঁজে বা শুরু করতে পারে না ঠিক করুন

  3. NVIDIA OpenGL ড্রাইভার ত্রুটি কোড 8 ঠিক করুন

  4. কিভাবে রিমোট ডেস্কটপ উইন্ডোজ 10 এ কম্পিউটার খুঁজে পাচ্ছে না ঠিক করবেন