কম্পিউটার

উইন্ডোজে আইটিউনস ত্রুটি কোড 17 কীভাবে ঠিক করবেন?

কিছু Windows ব্যবহারকারী রিপোর্ট করছেন যে তারা Eরর কোড 17 দেখতে পাচ্ছেন তাদের আইপ্যাড বা আইফোন পুনরুদ্ধার করার চেষ্টা করার সময় বা সর্বশেষ সংস্করণে iTunes অ্যাপ্লিকেশন আপডেট করার চেষ্টা করার সময়। এই সমস্যাটি ঘটে যদি আপনার PC বা Mac অ্যাপলের সফ্টওয়্যার আপডেট সার্ভারের সাথে যোগাযোগ করতে না পারে।

উইন্ডোজে আইটিউনস ত্রুটি কোড 17 কীভাবে ঠিক করবেন?

এক নম্বর কারণ যা এই সমস্যার সৃষ্টি করবে তা হল একটি পুরানো আইটিউনস সংস্করণ। বেশিরভাগ ক্ষেত্রে, এটি স্বয়ংক্রিয়-আপডেট উপাদানকে প্রভাবিত করে এমন কিছু দুর্নীতির দ্বারা সহজতর হয়। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি ম্যানুয়ালি iTunes আপডেট করার চেষ্টা করতে পারেন। আমি এটি কাজ করে না, আপনাকে ম্যানুয়ালি আইটিউনস পুনরায় ইনস্টল করার চেষ্টা করা উচিত (ডেস্কটপ বা UWP সংস্করণ)।

যাইহোক, কিছু প্রভাবিত ব্যবহারকারীরা নিশ্চিত করেছেন যে, এই সমস্যাটি একটি অতিরিক্ত সুরক্ষামূলক ফায়ারওয়াল সমাধানের ফলাফল হতে পারে যা আইটিউনস আউটগোয়িং সংযোগগুলিকে অবরুদ্ধ করে। এই ক্ষেত্রে, কর্মের সর্বোত্তম পদ্ধতি হল ফায়ারওয়াল আনইনস্টল করা এবং আরও সহজ সমাধান খোঁজা৷

পদ্ধতি 1:সর্বশেষ সংস্করণে iTunes আপডেট করুন (শুধুমাত্র উইন্ডোজ)

যদি আপনি Windows এ এই সমস্যার সম্মুখীন হন, তাহলে সম্ভবত আপনি একটি পুরানো আইটিউনস সংস্করণ ব্যবহার করছেন এই কারণে আপনি ত্রুটি কোড 17 দেখতে পাচ্ছেন।

যদিও MacOS-এ স্বয়ংক্রিয়ভাবে আপডেট হতে iTunes কোনো সমস্যা নেই, সেখানে অনেক ব্যবহারকারীর রিপোর্ট রয়েছে যে ইঙ্গিত দেয় যে iTunes নিজে থেকে আপডেট হওয়া বন্ধ করবে এমনকি যদি স্বয়ংক্রিয়-আপডেটিং ফাংশন সক্ষম করা থাকে।

আপনি যদি মনে করেন এই দৃশ্যটি প্রযোজ্য, তাহলে আপনার সহায়তা> আপডেটের জন্য চেক করুন এ গিয়ে শুরু করা উচিত এবং দেখুন এই স্ক্যানটি একটি নতুন সংস্করণ সনাক্ত করতে এবং ইনস্টল করতে পরিচালনা করে কিনা৷

উইন্ডোজে আইটিউনস ত্রুটি কোড 17 কীভাবে ঠিক করবেন?

যদি আপনি একটি ভিন্ন ত্রুটি পান বা কোনো নতুন সংস্করণ সনাক্ত না করা হয়, তাহলে iTunes আনইনস্টল করতে এবং ম্যানুয়ালি সর্বশেষ সংস্করণটি ইনস্টল করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন৷ এই ক্রিয়াকলাপটি আইটিউনস 17 ত্রুটি কোডের উপস্থিতিতে অবদান রাখতে পারে এমন যে কোনও ধরণের অ্যাপ দুর্নীতিকে সাফ করে দেবে৷

আপনার উইন্ডোজ কম্পিউটারে আইটিউনস পুনরায় ইনস্টল করতে নীচের নির্দেশিকাগুলির একটি অনুসরণ করুন৷ দুটি গাইড রয়েছে - একটি ডেস্কটপ সংস্করণের জন্য এবং একটি UWP (ইউনিভার্সাল উইন্ডোজ প্ল্যাটফর্ম) সংস্করণের জন্য। আপনি যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করছেন তার জন্য প্রযোজ্য নির্দেশিকা অনুসরণ করুন

iTunes এর ডেস্কটপ সংস্করণ পুনরায় ইনস্টল করা হচ্ছে

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে বাক্স তারপর, 'appwiz.cpl' টাইপ করুন টেক্সট বক্সে এবং এন্টার চাপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য অ্যাক্সেস করতে তালিকা. উইন্ডোজে আইটিউনস ত্রুটি কোড 17 কীভাবে ঠিক করবেন?
  2. একবার আপনি প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য স্ক্রীনের ভিতরে গেলে, ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলির তালিকার মধ্য দিয়ে নিচে যান এবং আইটিউনস সনাক্ত করুন৷ একবার আপনি এটি দেখতে পেলে, এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন৷ নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। উইন্ডোজে আইটিউনস ত্রুটি কোড 17 কীভাবে ঠিক করবেন?
  3. এরপর, আনইনস্টলেশন প্রক্রিয়া সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন। অপারেশন শেষ হওয়ার পরে, প্রকাশক-এ ক্লিক করুন৷ তাদের প্রকাশকের উপর ভিত্তি করে তালিকা অর্ডার করতে তালিকার শীর্ষে। উইন্ডোজে আইটিউনস ত্রুটি কোড 17 কীভাবে ঠিক করবেন?
  4. এরপর, Apple Inc. দ্বারা প্রকাশিত সমস্ত কিছু আনইনস্টল করুন যতক্ষণ না অ্যাপলের সাথে সম্পর্কিত প্রতিটি উপাদান সম্পূর্ণরূপে অপসারণ করা হয়।
  5. সম্পর্কিত সবকিছু আনইনস্টল হয়ে গেলে, আপনার মেশিন রিবুট করুন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।
  6. পরবর্তী বুটিং সিকোয়েন্স শেষ হওয়ার পর, এই লিঙ্কে যান (এখানে ), অন্যান্য সংস্করণ খুঁজছি-এ স্ক্রোল করুন বিভাগে, এবং আপনার ইকোসিস্টেমের সাথে সামঞ্জস্যপূর্ণ iTunes সংস্করণ ডাউনলোড করতে Windows এ ক্লিক করুন। উইন্ডোজে আইটিউনস ত্রুটি কোড 17 কীভাবে ঠিক করবেন?
  7. ডাউনলোড সম্পূর্ণ হলে, ইন্সটলেশন এক্সিকিউটেবলের উপর ডাবল-ক্লিক করুন এবং ইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন।
  8. আপনার কম্পিউটার আবার রিবুট করুন এবং দেখুন আপনি এখনও একই ত্রুটি কোড 17 এর সম্মুখীন হচ্ছেন কিনা iTunes এ।

iTunes এর UWP সংস্করণ পুনরায় ইনস্টল করা হচ্ছে

  1. একটি রান খুলুন Windows কী + R টিপে ডায়ালগ বক্স . এরপর, টাইপ করুন ”ms-settings:appsfeatures ” এবং Enter টিপুন অ্যাপ ও বৈশিষ্ট্যগুলি খুলতে সেটিংস-এর ট্যাব ট্যাব উইন্ডোজে আইটিউনস ত্রুটি কোড 17 কীভাবে ঠিক করবেন?
  2. আপনি একবার অ্যাপ্লিকেশান এবং বৈশিষ্ট্যগুলি এর ভিতরে চলে গেলে৷ মেনু, 'iTunes অনুসন্ধান করতে অনুসন্ধান ফাংশন ব্যবহার করুন৷ ' এরপর, ফলাফলের তালিকা থেকে, iTunes,-এ ক্লিক করুন তারপর নিচে স্ক্রোল করুন এবং এটির সাথে যুক্ত উন্নত বিকল্পগুলি-এ ক্লিক করুন হাইপারলিঙ্ক উইন্ডোজে আইটিউনস ত্রুটি কোড 17 কীভাবে ঠিক করবেন?
  3. আপনি একবার উন্নত বিকল্প-এর ভিতরে চলে গেলে মেনু, রিসেট এ স্ক্রোল করুন বিভাগ এবং রিসেট-এ ক্লিক করুন বোতাম উইন্ডোজে আইটিউনস ত্রুটি কোড 17 কীভাবে ঠিক করবেন?
  4. আপনাকে নিশ্চিত করতে বলা হলে, রিসেট এ ক্লিক করুন আবার এবং অপারেশন সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন৷
    দ্রষ্টব্য:৷ এই ক্রিয়াকলাপটি আপনার আইটিউনস স্থিতিকে ডিফল্ট সংস্করণে ফিরিয়ে আনবে, আপনার ব্যক্তিগত iTunes মিডিয়াকে এই ক্রিয়াকলাপের দ্বারা প্রভাবিত না করে রেখে প্রতিটি জড়িত উপাদান পুনরায় ইনস্টল করে৷
  5. অ্যাপ্লিকেশানটি পুনরায় ইনস্টল হয়ে গেলে, iTunes চালু করুন এবং পূর্বে ত্রুটির কোড 17  সৃষ্টিকারী ক্রিয়াটি পুনরাবৃত্তি করুন সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা তা দেখতে৷

সমস্যাটি এখনও ঘটতে থাকলে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 2:3য় পক্ষের ফায়ারওয়াল আনইনস্টল করুন (যদি প্রযোজ্য হয়)

যেমন অ্যাপল নিজেই স্বীকার করে, মিথ্যা পজিটিভের কারণে আইটিউনস সংযোগগুলি প্রচুর 3য় পক্ষের ফায়ারওয়াল দ্বারা পতাকাঙ্কিত হওয়ার জন্য সংবেদনশীল। সমস্যাটি ভালভাবে নথিভুক্ত করা হয়েছে, এবং অনেক প্রভাবিত ব্যবহারকারীরা আবিষ্কার করেছেন যে বেশ কয়েকটি অতিরিক্ত সুরক্ষামূলক স্যুট রয়েছে যা আইটিউনসকে অ্যাপ্লিকেশন আপডেট করতে বা সংযুক্ত ডিভাইসের ফাইলগুলিকে সিঙ্ক করার জন্য প্রয়োজনীয় সংযোগ স্থাপন করতে বাধা দিতে পারে৷

দুর্ভাগ্যবশত, আপনার নিরাপত্তা স্যুটের রিয়েল-টাইম সুরক্ষা অক্ষম করলে সমস্যাটি সমাধান হবে না, যেহেতু একই নিরাপত্তা নিয়মগুলি বহাল থাকবে৷ এই সমস্যাটি সমাধান করার জন্য, iTunes কে স্বাভাবিকভাবে সংযোগ করার অনুমতি দেওয়ার জন্য আপনাকে 3য় পক্ষের ফায়ারওয়াল আনইনস্টল করতে হবে৷

এই দৃশ্যটি আপনার ক্ষেত্রে প্রযোজ্য হলে, অপারেশন সম্পূর্ণ করতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. একটি রান খুলুন Windows কী + R টিপে ডায়ালগ বক্স . এরপর, ‘appwiz.cpl’ টাইপ করুন এবং Enter টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে তালিকা. উইন্ডোজে আইটিউনস ত্রুটি কোড 17 কীভাবে ঠিক করবেন?
  2. একবার আপনি প্রোগ্রাম এবং ফাইল-এর ভিতরে থাকবেন মেনু, ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলির তালিকার মধ্যে দিয়ে নীচে স্ক্রোল করুন এবং আপনার 3য় পক্ষের ফায়ারওয়ালের সাথে যুক্ত এন্ট্রিটি সনাক্ত করুন৷
  3. আপনি এটি সনাক্ত করতে পরিচালনা করার পরে, এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন প্রসঙ্গ মেনু থেকে। উইন্ডোজে আইটিউনস ত্রুটি কোড 17 কীভাবে ঠিক করবেন?
  4. আন-ইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন, তারপরে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং দেখুন আইটিউনস এখন স্বাভাবিকভাবে কাজ করছে কিনা যে 3য় পক্ষের ফায়ারওয়াল আনইনস্টল করা হয়েছে।

  1. Windows 10 এ ত্রুটি কোড 0x8007007b কিভাবে ঠিক করবেন

  2. Windows 10 এরর কোড 0x80240031 কিভাবে ঠিক করবেন

  3. Windows 10 এরর কোড 0x0000001A কিভাবে ঠিক করবেন?

  4. কিভাবে ত্রুটি কোড 0x80004005 ঠিক করবেন