কম্পিউটার

ঠিক করুন:উইন্ডোজ ডিফেন্ডার ব্লকিং অ্যাভাস্ট অ্যান্টিভাইরাস (VisthAux.exe)

অ্যাভাস্ট অ্যান্টিভাইরাসের সাথে একটি বারবার সমস্যা হয়েছে যেখানে এর এক্সিকিউটেবলগুলির একটি (visthaux.exe ) উইন্ডোজ ডিফেন্ডার দ্বারা চালানো থেকে অবরুদ্ধ। এই সমস্যার সাথে সম্পর্কিত ত্রুটি বার্তাটি হল “আপনার সংস্থা এই অ্যাপটিকে ব্লক করতে Windows Defender অ্যাপ্লিকেশন কন্ট্রোল ব্যবহার করেছে "।

সমস্যাটি তদন্ত করার পরে, খুব সম্ভবত সমস্যাটি Windows 10-এর জন্য একচেটিয়া এবং শুধুমাত্র প্রযুক্তিগত পূর্বরূপ এ ঘটবে এবং অভ্যন্তরীণ বিল্ড . অভ্যন্তরীণ বিল্ড এবং প্রযুক্তিগত পূর্বরূপগুলি সঠিকভাবে পরীক্ষা করা হয় না এবং প্রায়শই অপ্রত্যাশিত সমস্যার একটি বিস্তৃত অ্যারের জন্ম দেয়। এই কারণে, ইনসাইডার বিল্ড এবং প্রি-রিলিজ বিল্ডগুলির সাথে তৃতীয় পক্ষের অ্যান্টি-ভাইরাস প্রোগ্রাম ব্যবহার করা আদর্শের চেয়ে কম।

আপনি যদি তৃতীয় পক্ষ হন অ্যাভাস্ট অ্যান্টিভাইরাস বিল্ট-ইন উইন্ডোজ ডিফেন্ডার অ্যান্টিভাইরাস দ্বারা ব্লক করা হয়, তাহলে সমস্যা সমাধানের জন্য আপনি কিছু পদ্ধতি অনুসরণ করতে পারেন। নীচে আপনার কয়েকটি সংশোধন রয়েছে যা একই পরিস্থিতিতে ব্যবহারকারীরা এই আচরণটি ঠিক করতে ব্যবহার করেছে৷ অনুগ্রহ করে প্রতিটি সম্ভাব্য সমাধান অনুসরণ করুন যতক্ষণ না আপনি এমন একটি পদ্ধতি খুঁজে পান যা উইন্ডোজ ডিফেন্ডারকে Avast-এর VisthAux.exe ব্লক করা থেকে আটকায়৷

পদ্ধতি 1:ইনসাইডার বিল্ড থেকে দূরে সরে যান

অনেক ইনসাইডার বিল্ডের অস্থিরতার কারণে এই সমস্যাটি ঘটছে। আপনি যদি এই ধরনের সমস্যা থেকে দূরে থাকতে চান, তাহলে সবচেয়ে ভালো পদ্ধতি হল ইনসাইডার প্রোগ্রাম থেকে দূরে সরে যাওয়া এবং সর্বশেষ স্থিতিশীল Windows 10 বিল্ড ব্যবহার করা শুরু করা।

আপনি যদি এটি করার সিদ্ধান্ত নেন, তাহলে কীভাবে ইনসাইডার বিল্ডস: পাওয়া বন্ধ করবেন সে সম্পর্কে এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে

  1. টিপুন Windows কী + R একটি রান বক্স খুলতে। তারপর, টাইপ করুন “ms-settings:windowsinsider ” এবং Enter চাপুন উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রাম খুলতে সেটিংস-এর মধ্যে মেনু।
  2.   Windows Insider Program-এ, Insider Preview builds বন্ধ করুন ক্লিক করুন৷ এবং হ্যাঁ চাপুন নিশ্চিত করতে।
    ঠিক করুন:উইন্ডোজ ডিফেন্ডার ব্লকিং অ্যাভাস্ট অ্যান্টিভাইরাস (VisthAux.exe)
  3. এরপর, শেষ উইন্ডোজ রিলিজে আমাকে রোল ব্যাক করুন-এ ক্লিক করুন .
  4. পরবর্তী স্টার্টআপে সর্বশেষ স্থিতিশীল বিল্ডে ফিরে যেতে আপনার পিসি রিস্টার্ট করুন।

পদ্ধতি 2:Avast আনইনস্টল করা এবং যেকোন অবশিষ্ট ফাইল মুছে ফেলা

যেহেতু বিল্ট-ইন অ্যান্টিভাইরাস এবং 3য় পক্ষের নিরাপত্তা স্যুটের মধ্যে দ্বন্দ্বের কারণে সমস্যাটি সম্ভবত দেখা দিয়েছে, তাই সমস্যাটি মোকাবেলা করার এবং একটি ইনসাইডার বিল্ড ব্যবহার করার জন্য আপনার সেরা সুযোগটি হল Avast সরিয়ে ফেলা। আপনি এটি প্রোগ্রাম এবং বৈশিষ্ট্যগুলির মাধ্যমে প্রচলিতভাবে করতে পারেন তবে তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাসের প্রতিটি শেষ ট্রেস মুছে ফেলার জন্য আপনি অফিসিয়াল অ্যাভাস্ট আনইনস্টল ইউটিলিটি ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে৷

অফিসিয়াল আনইনস্টল ইউটিলিটি দিয়ে কীভাবে অ্যাভাস্ট আনইনস্টল করবেন এবং সমস্ত অ্যাভাস্ট কোড সরাতে হবে সে সম্পর্কে এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. এই লিঙ্কে যান (এখানে ) এবং avastclear.exe এর সর্বশেষ সংস্করণ ডাউনলোড করুন।
  2. স্টার্ট বোতাম অ্যাক্সেস করুন (নীচে-বাম কোণে) এবং Shift ধরে রাখুন পুনঃসূচনা টিপে বোতাম (শট ডাউন মেনুর নিচে) নিরাপদ মোডে বুট করতে।
    ঠিক করুন:উইন্ডোজ ডিফেন্ডার ব্লকিং অ্যাভাস্ট অ্যান্টিভাইরাস (VisthAux.exe)
  3. আপনার সিস্টেম সেফ মোডে বুট হয়ে গেলে, avastclear.exe খুলুন।
    দ্রষ্টব্য: আপনি যদি একটি কাস্টম ফোল্ডারে Avast ইনস্টল করেন, তাহলে আনইনস্টল করুন ক্লিক করার আগে এটির জন্য ম্যানুয়ালি ব্রাউজ করতে মেনুটি ব্যবহার করুন বোতাম৷
    ঠিক করুন:উইন্ডোজ ডিফেন্ডার ব্লকিং অ্যাভাস্ট অ্যান্টিভাইরাস (VisthAux.exe)
  4. প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে, আপনার কম্পিউটার রিবুট করুন এবং পরবর্তী স্টার্টআপে সমস্যাটির সমাধান হয়েছে কিনা তা দেখুন।

পদ্ধতি 3:উইন্ডোজ ডিফেন্ডারের রিয়েল-টাইম সুরক্ষা নিষ্ক্রিয় করা

আপনি যদি ইনসাইডার বিল্ডস এবং আপনার অ্যাভাস্ট অ্যান্টিভাইরাস ব্যবহার চালিয়ে যেতে চান তবে আপনি উইন্ডোজ ডিফেন্ডারের রিয়েল-টাইম সুরক্ষা অক্ষম করার চেষ্টা করতে পারেন। তবে মনে রাখবেন যে এটি দীর্ঘমেয়াদী কার্যকর হওয়ার গ্যারান্টি দেওয়া হয় না কারণ আপনি আপনার তৃতীয় পক্ষের নিরাপত্তা স্যুটে অন্যান্য সমস্যার সম্মুখীন হতে পারেন।

উইন্ডোজ ডিফেন্ডারের রিয়েল-টাইম সুরক্ষা কীভাবে অ্যাভাস্ট এক্সিকিউটেবল ব্লক করা থেকে বিরত রাখতে হয় সে সম্পর্কে এখানে একটি দ্রুত গাইড রয়েছে:

  1. Windows + R টিপুন একটি রান বক্স খুলতে। তারপর, টাইপ করুন “ms-settings:windowsdefender ” এবং এন্টার টিপুন উইন্ডোজ ডিফেন্ডার খুলতে।
    ঠিক করুন:উইন্ডোজ ডিফেন্ডার ব্লকিং অ্যাভাস্ট অ্যান্টিভাইরাস (VisthAux.exe)
  2. ওপেন উইন্ডোজ ডিফেন্ডার সিকিউরিটি সেন্টার টিপুন বোতাম।
  3. ভাইরাস এবং হুমকি সুরক্ষা-এ ক্লিক করুন , তারপর ভাইরাস এবং হুমকি সুরক্ষা সেটিংস চয়ন করুন৷ .
    ঠিক করুন:উইন্ডোজ ডিফেন্ডার ব্লকিং অ্যাভাস্ট অ্যান্টিভাইরাস (VisthAux.exe)
  4. রিয়েল-টাইম সুরক্ষা সম্পর্কিত টগল অক্ষম করুন এবং ক্লাউড-ডেলিভারড সুরক্ষা .
    ঠিক করুন:উইন্ডোজ ডিফেন্ডার ব্লকিং অ্যাভাস্ট অ্যান্টিভাইরাস (VisthAux.exe)
  5. আপনার কম্পিউটার রিবুট করুন এবং পরবর্তী স্টার্টআপে অদ্ভুত আচরণ বন্ধ করা হয়েছে কিনা তা দেখুন।

  1. Windows 10-এ Esrv.exe অ্যাপ্লিকেশন ত্রুটি ঠিক করুন

  2. Windows 10 এ Nvbackend.exe ত্রুটি ঠিক করুন

  3. Windows 10

  4. Windows 11