কম্পিউটার

উইন্ডোজ ডিফেন্ডার স্টার্ট ত্রুটি ঠিক করবে না

উইন্ডোজ ডিফেন্ডার স্টার্ট ত্রুটি ঠিক করবে না

আপনার কয়েক ডজন বিভিন্ন অ্যান্টি-ভাইরাস প্রোগ্রাম চেষ্টা করার দিন চলে গেছে। এখন, Windows 10 এর নিজস্ব অন্তর্নির্মিত অ্যান্টি-ভাইরাস রয়েছে, যা লক্ষ লক্ষ দ্বারা বিশ্বস্ত এবং এটি বেশ ভাল কাজ। এটি উইন্ডোজ ডিফেন্ডার। যদিও এটি ভাইরাস, ম্যালওয়্যার, স্পাইওয়্যার এবং অ্যাডওয়্যারের বিরুদ্ধে আপনার পিসিকে রক্ষা করার জন্য একটি ভাল কাজ করে, এটি কখনও কখনও কাজ শুরু করতে পারে। অনেক ব্যবহারকারী একটি সমস্যা রিপোর্ট করেছেন যখন তারা যাই হোক না কেন উইন্ডোজ ডিফেন্ডার শুরু করতে পারেনি। এই পোস্টে, আমরা আপনাকে উইন্ডোজ ডিফেন্ডার ত্রুটি শুরু করবে না তা ঠিক করতে সাহায্য করতে যাচ্ছি।

কেন আমি উইন্ডোজ ডিফেন্ডার চালু করতে পারি না?

ব্যবহারকারীরা এই উইন্ডোজ ডিফেন্ডার ত্রুটিটি অনুভব করার বিভিন্ন উপায় রয়েছে৷ এখানে তাদের কিছু আছে:

  • Windows ডিফেন্ডার পরিষেবা শুরু করা যাবে না
  • ব্যবহারকারী উইন্ডোজ ডিফেন্ডার নিরাপত্তা কেন্দ্র খুলতে পারে না
  • উইন্ডোজ ডিফেন্ডার পরিষেবা বন্ধ হয়ে যাচ্ছে

এই সবগুলি আপনার কম্পিউটারকে অরক্ষিত রাখে, পিছিয়ে যেতে পারে এবং আপনি যেভাবে ব্যবহার করছেন সেভাবে আপনার কম্পিউটার ব্যবহার করতে বাধা দিতে পারে। চলুন দেখে নেওয়া যাক কিভাবে আপনি Windows Defender ত্রুটিটি দ্রুত শুরু করতে পারবেন না তা ঠিক করতে পারেন৷

উইন্ডোজ ডিফেন্ডার স্টার্ট না হওয়া ত্রুটি কিভাবে ঠিক করবেন

এই উইন্ডোজ ডিফেন্ডার সমস্যার সঠিক সমাধান ঠিক কী কারণে ত্রুটি ঘটেছে তার উপর নির্ভর করে। আসুন কিছু বিকল্পের দিকে নজর দেওয়া যাক।

সমাধান 1:একটি তৃতীয় পক্ষের অ্যান্টি-ভাইরাস নিষ্ক্রিয় বা আনইনস্টল করুন

কিছু লোক উইন্ডোজ ডিফেন্ডার ব্যবহার না করা এবং পরিবর্তে একটি তৃতীয় পক্ষের অ্যান্টি-ভাইরাস ডাউনলোড করা বেছে নেয়। সাধারণ পরিস্থিতিতে, উইন্ডোজ ডিফেন্ডার ডিফল্টরূপে অক্ষম হওয়া উচিত কারণ আপনার একই সময়ে দুটি অ্যান্টি-ম্যালওয়্যার প্রোগ্রাম ব্যবহার করা উচিত নয়। সুতরাং, যদি আপনি একটি তৃতীয় পক্ষের প্রোগ্রাম ব্যবহার করেন (অথবা এটি আপনার পিসিতে ইনস্টল করা থাকে), তাহলে উইন্ডোজ ডিফেন্ডার কাজ করবে না যাতে এটি এর সাথে বিরোধ না করে।

আপনি যদি আপনার অ্যান্টি-ম্যালওয়্যার প্রোগ্রাম হিসাবে উইন্ডোজ ডিফেন্ডার ব্যবহারে ফিরে যেতে চান, তাহলে আপনাকে হয় অন্য অ্যান্টি-ভাইরাস অ্যাপটি নিষ্ক্রিয় বা আনইনস্টল করতে হবে।

ফিক্স 2:উইন্ডোজ ডিফেন্ডার পরিষেবা পুনরায় চালু করুন

আপনার কম্পিউটারে কোনো তৃতীয় পক্ষের অ্যান্টি-ভাইরাস ইনস্টল না থাকলে এবং উইন্ডোজ ডিফেন্ডার কাজ করছে, আপনি ম্যানুয়ালি উইন্ডোজ ডিফেন্ডার পরিষেবা পুনরায় চালু করার চেষ্টা করতে পারেন। এখানে কিভাবে:

  1. উইন্ডোজ টিপুন কী + R। এটি খোলে চালান
  2. রান ডায়ালগ বক্সে, পরিষেবা টাইপ করুন।msc< এবং এন্টার টিপুন
  3. পরিষেবাগুলিতে , নিরাপত্তা কেন্দ্র অনুসন্ধান করুন
  4. নিরাপত্তা কেন্দ্রে ডান-ক্লিক করুন এবং পুনঃসূচনা নির্বাচন করুন .

এটি উইন্ডোজ ডিফেন্ডার সম্পর্কিত সমস্ত পরিষেবা পুনরায় চালু করবে এবং সমস্যার সমাধান করবে৷

ফিক্স 3:সর্বশেষ উইন্ডোজ আপডেটগুলি ইনস্টল করুন

আপনি যদি উইন্ডোজ ডিফেন্ডার পেতে থাকেন তবে ত্রুটি শুরু করতে পারবেন না, সর্বশেষ উইন্ডোজ আপডেটগুলি ইনস্টল করার চেষ্টা করুন। সম্ভাবনা হল এটি একটি সাধারণ সমস্যা এবং মাইক্রোসফ্ট এটি একটি আপডেটের মাধ্যমে ঠিক করেছে। সর্বশেষ আপডেটগুলি পরীক্ষা করতে, নিম্নলিখিতগুলি করুন:

  1. সেটিংস খুলুন Windows Key+I টিপে আপনার কীবোর্ডে
  2. আপডেট এবং নিরাপত্তা এ ক্লিক করুন , তারপর আপডেটগুলির জন্য চেক করুন-এ ক্লিক করুন৷ বোতাম
  3. উইন্ডোজের জন্য অপেক্ষা করুন এবং আপডেটগুলি ডাউনলোড করা শুরু করুন (যদি থাকে), তারপর সেগুলি ইনস্টল করুন যেমন আপনি চান

সমস্ত পরিবর্তন কার্যকর হওয়ার জন্য আপনার পিসি পুনরায় চালু করতে ভুলবেন না।

ফিক্স 4:উইন্ডোজ সিস্টেমের ত্রুটিগুলি ঠিক করুন

উইন্ডোজ ডিফেন্ডারও কাজ করতে পারে কারণ উইন্ডোজ লুকানো ত্রুটি জমা করেছে এবং কিছু রেজিস্ট্রি এন্ট্রি দূষিত হয়েছে। এই ত্রুটিগুলি ম্যানুয়ালি সমস্যা সমাধান এবং ঠিক করার জন্য আপনাকে একজন কম্পিউটার প্রযুক্তিবিদ হতে হবে, আপনি সবসময় আমাদের প্রস্তাবিত সিস্টেম মেরামতের টুল ব্যবহার করতে পারেন যাতে Windows ডিফেন্ডার স্বয়ংক্রিয়ভাবে ত্রুটি শুরু করবে না। এটি নিরাপদ, সহজ এবং দ্রুত৷


  1. উইন্ডো ডিফেন্ডার ত্রুটি 0x800705b4 ঠিক করুন

  2. উইন্ডোজ ডিফেন্ডার শুরু হয় না ঠিক করুন

  3. কেন আপনার কখনই পাইরেটেড গেম ডাউনলোড করা উচিত নয়?

  4. কিভাবে উইন্ডোজ ডিফেন্ডার ত্রুটি 577 ঠিক করবেন