কম্পিউটার

সমাধান:ত্রুটি কোড 800703ED

কিছু ব্যবহারকারী ত্রুটির কোড 800703ED পাচ্ছেন একটি পুরানো উইন্ডোজ সংস্করণ থেকে Windows 10 আপগ্রেড করার চেষ্টা করার সময়। সাধারণত, আপগ্রেডিং প্রক্রিয়ার একেবারে শেষে ত্রুটিটি প্রদর্শিত হয়। বেশিরভাগ সময়, সমস্যাটি ঘটে যেখানে একটি ডুয়াল-বুটিং দৃশ্যকল্প থাকে, কিন্তু ত্রুটির কোড 800703ED  ড্রাইভার বা অ্যাপ্লিকেশন দ্বন্দ্বের কারণেও ঘটতে পারে৷

সমাধান:ত্রুটি কোড 800703ED

আপনি যদি বর্তমানে ত্রুটি কোড 800703ED, দ্বারা Windows 10-এ আপগ্রেড করতে অক্ষম হন এই নিবন্ধটি আপনাকে কিছু সমস্যা সমাধানের পদক্ষেপ প্রদান করবে। নীচে আপনার কাছে কয়েকটি পদ্ধতি রয়েছে যা অন্যান্য ব্যবহারকারীরা সমস্যার সমাধান করতে এবং উইন্ডোজ 10-এ আপগ্রেড সম্পূর্ণ করার জন্য ব্যবহার করেছেন৷ সমস্যাটি সমাধান করতে পরিচালনা করে এমন একটি সমাধান খুঁজে পেতে আপনার নির্দিষ্ট পরিস্থিতিতে যে পদ্ধতিটি বেশি প্রযোজ্য বলে মনে হয় অনুগ্রহ করে অনুসরণ করুন৷ শুরু করা যাক!

পদ্ধতি 1:দ্বিতীয় ডুয়াল বুট ড্রাইভটি সরান বা বুট অর্ডার পরিবর্তন করুন

এটা স্পষ্ট যে এই সমস্যার সম্মুখীন বেশিরভাগ ব্যবহারকারীই ডুয়াল-বুট দৃশ্যকল্প ব্যবহার করছেন। আপনার মেশিন ডুয়াল বুট করার সময় আপনি যদি Windows 10-এ আপগ্রেড করার চেষ্টা করার সময় এই সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনার কাছে দুটি সম্ভাব্য উপায় রয়েছে যা সম্ভবত আপনাকে আপগ্রেড সম্পূর্ণ করতে সক্ষম করবে:আপগ্রেড সম্পূর্ণ না হওয়া পর্যন্ত আপনি হয় দ্বিতীয় ডুয়াল বুট ড্রাইভটি সরিয়ে ফেলবেন বা বুট অর্ডার পরিবর্তন করুন যাতে উইন্ডোজ ড্রাইভ অগ্রাধিকার পায়।

আপনি যদি দ্বিতীয় ড্রাইভটি অপসারণ করতে চান তবে আপনার কম্পিউটারের পাওয়ার বন্ধ করুন এবং এটির সাথে যুক্ত পাওয়ার কেবলটি শারীরিকভাবে সরান। তারপর, আপনার কম্পিউটার চালু করুন এবং আপগ্রেড সম্পূর্ণ করুন। আপগ্রেড সফলভাবে সম্পন্ন হলে, ডুয়াল বুট দৃশ্যকল্প পুনরায় শুরু করতে দ্বিতীয় ড্রাইভটি সংযুক্ত করুন। কিন্তু মনে রাখবেন যে এটি শুধুমাত্র তখনই কাজ করবে যখন দুটি পৃথক ড্রাইভে ডুয়াল বুট সেট আপ করা হয়।

আপনি যদি শারীরিকভাবে তারের সংযোগ বিচ্ছিন্ন হওয়া এড়াতে চান বা আপনি একটি একক ড্রাইভে আপনার ডুয়াল বুট সিস্টেম সেট আপ করে থাকেন, তাহলে আপনি সম্ভবত ত্রুটি কোড 800703ED  এড়াতে পারেন। আপনার BIOS সেটিংস থেকে বুট অর্ডার পরিবর্তন করে . অবশ্যই, এই পদ্ধতিটি আপনার মাদারবোর্ড প্রস্তুতকারকের উপর নির্ভর করে ভিন্ন, তবে আপনি একটি বুট অগ্রাধিকার খুঁজে পেতে সক্ষম হবেন (বা অনুরূপ সেটিং)। একবার আপনি এটি খুঁজে পেলে, নিশ্চিত করুন যে আপনার শীঘ্রই Windows 10 ড্রাইভের প্রথম অগ্রাধিকার রয়েছে৷

যদি এই পদ্ধতিটি প্রযোজ্য না হয় বা আপনি একটি ভিন্ন রুট অন্বেষণ করতে চান, তাহলে পদ্ধতি 2-এ যান।

পদ্ধতি 2:ইনস্টলেশন মিডিয়ার মাধ্যমে আপডেট সম্পাদন করা

আপনি যদি WU (Windows Update),  ব্যবহার করে আপগ্রেড করার চেষ্টা করছেন একটি ইনস্টলেশন মিডিয়া থেকে এটি করার জন্য আপনার ভাগ্য ভালো হতে পারে। অনুরূপ পরিস্থিতিতে কিছু ব্যবহারকারী অবশেষে ত্রুটি কোড 800703ED  ছাড়াই Windows 10-এ আপগ্রেড সম্পূর্ণ করতে পেরেছেন একটি সিডি বা ফ্ল্যাশ ড্রাইভ ইনস্টলেশন মিডিয়া তৈরি করে।

আপনি যদি এই রুটে যাওয়ার পরিকল্পনা করেন, তাহলে এই নির্দেশিকা অনুসরণ করে আপনি এটিকে নিজের জন্য সহজ করতে পারেন (এখানে ) একটি Windows 10 ইনস্টলেশন মিডিয়া (ফ্ল্যাশ বা ডিভিডি) তৈরি করতে মিডিয়া ক্রিয়েশন টুল কীভাবে ব্যবহার করবেন তার পদক্ষেপের জন্য। ফ্ল্যাশ ড্রাইভ বা ডিভিডি থেকে আপগ্রেড করার সময় আপগ্রেড সম্পূর্ণ করতে আপনার কোন সমস্যা হবে না।


  1. উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 0x80070490 ঠিক করুন

  2. উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 0x8078012D ঠিক করুন

  3. উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 0xc7700112 ঠিক করুন

  4. কিভাবে উইন্ডোজ 10 আপগ্রেড ত্রুটি কোড 80240020 ঠিক করবেন