কম্পিউটার

ঠিক করুন:AMD Radeon সেটিংস খুলবে না

AMD Radeon সেটিংস হল আপনার সমস্ত গ্রাফিক্স কার্ডের বিকল্পগুলি পরিচালনা করার জন্য একটি টুল এবং এটি আপনাকে ম্যানুয়ালি এর কর্মক্ষমতা পরিবর্তন করতে দেয়। যাইহোক, বেশ কিছু লোক লক্ষ্য করেছে যে প্রোগ্রামটি কিছুক্ষণ পরে চালু হতে ব্যর্থ হয়। ব্যবহারকারীরা তাদের গ্রাফিক্স কার্ড ড্রাইভার আপডেট করার পরে সাধারণত সমস্যাটি দেখা দেয়।

ঠিক করুন:AMD Radeon সেটিংস খুলবে না

আপডেটের পরে, টুলটি মোটেও চালু করতে ব্যর্থ হয়। উইন্ডোটি সংক্ষিপ্তভাবে প্রদর্শিত হবে এবং পরিষেবাটি টাস্ক ম্যানেজারে পপ আপ হবে কিন্তু এটি কিছুক্ষণ পরে অদৃশ্য হয়ে যাবে। আমরা বেশ কিছু পদ্ধতি তৈরি করেছি যা আসলেই লোকেদের সমস্যা সমাধানে সাহায্য করেছে তাই নিচের এটি অনুসরণ করুন এবং আশা করি সমস্যার সমাধান করবেন।

এএমডি রেডিয়ন সেটিংস না খোলার কারণ কী?

এখানে এই নির্দিষ্ট সমস্যার সবচেয়ে সাধারণ কারণগুলির একটি তালিকা রয়েছে। এটি ঠিক করার জন্য আপনাকে কোন পদ্ধতি ব্যবহার করতে হবে তা অনুমান করতে সাহায্য করতে পারে:

  • ত্রুটিপূর্ণ গ্রাফিক্স কার্ড ড্রাইভার প্রধান কারণ এবং কিছু লোক ড্রাইভার আপডেট করে বা রোল ব্যাক করে সমস্যার সমাধান করে।
  • অপারেটিং সিস্টেমের একটি নতুন সংস্করণ উপলব্ধ হতে পারে এবং আপনার অবিলম্বে এটি আপডেট করা উচিত।
  • AMD Radeon সেটিংসের সংস্করণ এবং ইনস্টল করা ড্রাইভারের সংস্করণ অমিল হতে পারে। আপনি রেজিস্ট্রি এডিটর ব্যবহার করে এটি ঠিক করতে পারেন।

সমাধান 1:ড্রাইভারের একটি পুরানো সংস্করণ ইনস্টল করুন

যেহেতু Windows 10 মাঝে মাঝে OS এর একটি নতুন সংস্করণ ইনস্টল করা হয় তখন আপনার কিছু ড্রাইভারকে স্বয়ংক্রিয়ভাবে আপডেট করে, ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে নতুন গ্রাফিক্স কার্ড ড্রাইভারকে দায়ী করা হয়েছে এবং তারা পরামর্শ দিয়েছে যে একটি আগের সংস্করণ পুনরুদ্ধার করা আসলে তাদের সমস্যা সমাধানে সহায়তা করেছে। যেহেতু সমস্যাটি সাধারণত পরবর্তী আপডেটে পরিচালনা করা হয়, তাই এটি কাজ করার জন্য এটি একটি ভাল অস্থায়ী পদ্ধতি হতে পারে৷

  1. স্টার্ট মেনু বোতামে ক্লিক করুন, টাইপ করুন “ডিভাইস ম্যানেজার ” এর পরে, এবং শুধুমাত্র প্রথমটিতে ক্লিক করে উপলব্ধ ফলাফলের তালিকা থেকে এটি নির্বাচন করুন। এছাড়াও আপনি Windows Key + R কী কম্বো ট্যাপ করতে পারেন রান ডায়ালগ বক্স আনার জন্য। “devmgmt. টাইপ করুন msc ” ডায়ালগ বক্সে এবং এটি চালানোর জন্য ওকে ক্লিক করুন।
ঠিক করুন:AMD Radeon সেটিংস খুলবে না
  1. যেহেতু এটি ভিডিও কার্ড ড্রাইভার যা আপনি আপনার কম্পিউটারে আপডেট করতে চান, তাই ডিসপ্লে অ্যাডাপ্টারগুলি প্রসারিত করুন বিভাগে, আপনার গ্রাফিক্স কার্ডে ডান-ক্লিক করুন এবং ডিভাইস আনইনস্টল করুন বেছে নিন
ঠিক করুন:AMD Radeon সেটিংস খুলবে না
  1. যে কোনো ডায়ালগ বা প্রম্পট নিশ্চিত করুন যা আপনাকে বর্তমান গ্রাফিক্স ডিভাইস ড্রাইভারের আনইনস্টলেশন নিশ্চিত করতে বলতে পারে এবং প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করতে পারে।
  2. NVIDIA's বা AMD-এর ইনপুট কার্ড এবং আপনার অপারেটিং সিস্টেম সম্পর্কে প্রয়োজনীয় তথ্যে আপনার গ্রাফিক্স কার্ড ড্রাইভার খুঁজুন এবং অনুসন্ধান করুন-এ ক্লিক করুন। . ঠিক করুন:AMD Radeon সেটিংস খুলবে না
  1. সমস্ত উপলব্ধ ড্রাইভারের একটি তালিকা উপস্থিত হওয়া উচিত। নিশ্চিত করুন যে আপনি প্রয়োজনীয় এন্ট্রিতে না পৌঁছা পর্যন্ত নিচে স্ক্রোল করছেন, এর নাম এবং ডাউনলোড-এ ক্লিক করুন বোতাম পরে। এটি আপনার কম্পিউটারে সংরক্ষণ করুন, এটি খুলুন এবং অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন এটি ইনস্টল করার জন্য। AMD Radeon সেটিংস এখন কাজ করে কিনা তা পরীক্ষা করে দেখুন!

সমাধান 2:একটি রেজিস্ট্রি কী পরিবর্তন করুন

এই পদ্ধতিটি অত্যন্ত কার্যকর হবে যদি সমস্যাটি এএমডি রেডিয়ন সেটিংস সংস্করণ এবং ড্রাইভারের সংস্করণের মিল না হওয়ার কারণে ঘটে। পদ্ধতিটি দুটি সংস্করণ নম্বর মিলে যাওয়ার জন্য একটি রেজিস্ট্রি এন্ট্রি পরিবর্তন করে। নিচের ধাপগুলো সাবধানে অনুসরণ করুন!

  1. যেহেতু আপনি একটি রেজিস্ট্রি কী মুছে ফেলতে যাচ্ছেন, তাই আমরা আপনাকে অন্যান্য সমস্যা এড়াতে আপনার রেজিস্ট্রি নিরাপদে ব্যাকআপ করার পরামর্শ দিচ্ছি। তবুও, আপনি যদি সাবধানে এবং সঠিকভাবে পদক্ষেপগুলি অনুসরণ করেন তবে কিছুই ভুল হবে না। ঠিক করুন:AMD Radeon সেটিংস খুলবে না
  2. রেজিস্ট্রি এডিটর খুলুন সার্চ বারে, স্টার্ট মেনুতে অথবা রান ডায়ালগ বক্সে “regedit” টাইপ করে উইন্ডোতে যা Windows Key + R দিয়ে অ্যাক্সেস করা যায়। কী সমন্বয়। বাম প্যানে নেভিগেট করে আপনার রেজিস্ট্রিতে নিম্নলিখিত কীটিতে নেভিগেট করুন:
HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\AMD\CN
  1. এই কীটিতে ক্লিক করুন এবং DriverVersion নামে একটি এন্ট্রি সনাক্ত করার চেষ্টা করুন . এটিতে ডান-ক্লিক করুন, এবং পরিবর্তন চয়ন করুন৷ প্রসঙ্গ মেনু থেকে বিকল্প।
  2. সম্পাদনা-এ উইন্ডো, মান ডেটা এর অধীনে বিভাগে মান পরিবর্তন করে 0 করুন এবং আপনার করা পরিবর্তনগুলি প্রয়োগ করুন। নিশ্চিত করুন৷ এই প্রক্রিয়া চলাকালীন উপস্থিত হতে পারে এমন কোনো নিরাপত্তা ডায়ালগ।
ঠিক করুন:AMD Radeon সেটিংস খুলবে না
  1. আপনাকে টাস্ক ম্যানেজার ব্যবহার করে সমস্ত AMD-সম্পর্কিত প্রসেস মেরে ফেলতে হবে . Ctrl + Shift + Esc কী সমন্বয় ব্যবহার করুন টাস্ক ম্যানেজার ইউটিলিটি খুলতে একই সময়ে কী টিপে।
  2. বিকল্পভাবে, আপনি Ctrl + Alt + Del কী সমন্বয় ব্যবহার করতে পারেন এবং পপআপ ব্লু স্ক্রীন থেকে টাস্ক ম্যানেজার নির্বাচন করুন যা বেশ কয়েকটি বিকল্পের সাথে প্রদর্শিত হবে। আপনি স্টার্ট মেনুতেও এটি অনুসন্ধান করতে পারেন।
ঠিক করুন:AMD Radeon সেটিংস খুলবে না
  1. আরো বিশদ বিবরণ-এ ক্লিক করুন টাস্ক ম্যানেজার প্রসারিত করার জন্য উইন্ডোর নীচের বাম অংশে এবং যেকোন এএমডি-সম্পর্কিত প্রক্রিয়া যেমন এর প্রধান এক্সিকিউটেবল এবং অন্যান্য অনুসন্ধান করতে। সেগুলি সরাসরি পটভূমি প্রক্রিয়াগুলির অধীনে অবস্থিত হওয়া উচিত৷ . একে একে নির্বাচন করুন এবং শেষ কাজ বেছে নিন উইন্ডোর নীচের ডান অংশ থেকে বিকল্প।
ঠিক করুন:AMD Radeon সেটিংস খুলবে না
  1. আবার চালু করুন AMD Radeon সেটিংস এবং সমস্যাটি অব্যাহত আছে কিনা তা পরীক্ষা করে দেখুন!

সমাধান 3:আপনার অপারেটিং সিস্টেমে সর্বশেষ আপডেটগুলি ইনস্টল করুন

যেহেতু বেশিরভাগ প্রোগ্রাম ইতিমধ্যেই ধরে নেয় যে আপনার অপারেটিং সিস্টেমের সর্বশেষ সংস্করণটি চলছে, তাই উইন্ডোজ এই সমস্যার জন্য অপরাধী নয় তা নিশ্চিত করার জন্য আপনার অবশ্যই এই সমাধানটি পরীক্ষা করা উচিত। এই পদ্ধতিটি অনেক ব্যবহারকারীর দ্বারা গৃহীত হয়েছে!

  1. স্টার্ট মেনু বোতামে ডান-ক্লিক করে এবং Windows PowerShell (অ্যাডমিন)-এ ক্লিক করে PowerShell ইউটিলিটি খুলুন প্রসঙ্গ মেনুতে বিকল্প।
ঠিক করুন:AMD Radeon সেটিংস খুলবে না
  1. যদি আপনি সেই স্পটে PowerShell-এর পরিবর্তে Command Prompt দেখতে পান, তাহলে আপনি স্টার্ট মেনু বা এর পাশের সার্চ বারেও এটি অনুসন্ধান করতে পারেন। এইবার, নিশ্চিত করুন যে আপনি প্রথম ফলাফলে ডান-ক্লিক করেছেন এবং প্রশাসক হিসাবে চালান বেছে নিন .
  2. পাওয়ারশেল কনসোলে, "cmd" টাইপ করুন এবং cmd-এর মতো উইন্ডোতে স্যুইচ করার জন্য Powershell-এর জন্য ধৈর্য ধরুন যা কমান্ড প্রম্পটে আরও স্বাভাবিক মনে হতে পারে।
  3. "cmd"-এর মতো কনসোলে, নীচে দেখানো কমান্ডটি টাইপ করুন এবং নিশ্চিত করুন যে আপনি পরে এন্টার ক্লিক করেছেন:
wuauclt.exe /updatenow
  1. এই কমান্ডটিকে অন্তত এক ঘন্টার জন্য কাজ করতে দিন এবং কোন আপডেট পাওয়া গেছে এবং সমস্যা ছাড়াই ইনস্টল করা হয়েছে কিনা তা দেখতে আবার চেক করুন। এই পদ্ধতিটি Windows 10 সহ সমস্ত Windows অপারেটিং সিস্টেমে প্রয়োগ করা যেতে পারে।

সমাধান 4:অনবোর্ড গ্রাফিক্স কার্ড আনইনস্টল করুন

ইন্টিগ্রেটেড গ্রাফিক্স কার্ড ড্রাইভার আনইনস্টল করা (সাধারণত ইন্টেল দ্বারা) অনেক ব্যবহারকারীর সমস্যা সমাধানের জন্য রিপোর্ট করা হয়েছিল তাই নিশ্চিত করুন যে আপনি এটি নীচে পরীক্ষা করে দেখেছেন!

  1. ডিভাইস ম্যানেজার উইন্ডো খুলতে স্টার্ট মেনু বোতামের পাশে সার্চ ফিল্ডে "ডিভাইস ম্যানেজার" টাইপ করুন। এছাড়াও আপনি Windows Key + R ব্যবহার করতে পারেন রান ডায়ালগ বক্স খোলার জন্য কী সমন্বয়। devmgmgt. টাইপ করুন msc বাক্সে এবং ঠিক আছে বা এন্টার কী ক্লিক করুন।
ঠিক করুন:AMD Radeon সেটিংস খুলবে না
  1. ডিসপ্লে অ্যাডাপ্টার প্রসারিত করুন " অধ্যায়. এটি আপনার মেশিনে বর্তমানে ইনস্টল করা অনুরূপ ডিভাইসগুলি প্রদর্শন করবে। যদি আপনি এটি খুঁজে পেতে ব্যর্থ হন, উপরের মেনু থেকে ভিউ এ ক্লিক করুন এবং লুকানো ডিভাইসগুলি দেখান এর পাশের বাক্সে টিক চিহ্ন দিন৷
  2. একীভূত গ্রাফিক্স কার্ডে ডান ক্লিক করুন (এএমডি নয়) এবং ডিভাইস আনইনস্টল করুন বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে বিকল্প।
ঠিক করুন:AMD Radeon সেটিংস খুলবে না
  1. যেকোন ডায়ালগ প্রম্পট নিশ্চিত করুন, ডিভাইস ম্যানেজার বন্ধ করুন এবং AMD Radeon সেটিংস পুনরায় খুলুন . এটি এখন সফলভাবে চালু হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখুন!

  1. Windows 10 এ AMD Radeon WattMan ক্র্যাশ ঠিক করুন

  2. উইন্ডোজ 10 সেটিংস খুলবে না ঠিক করার শীর্ষ 5টি উপায়

  3. Windows 10 সেটিংস খুলবে না? এই হল সমাধান!

  4. এএমডি রেডিয়ন সফ্টওয়্যার খোলা হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন