কম্পিউটার

'আইটিউনস ম্যাকে খুলবে না' ত্রুটি কীভাবে ঠিক করবেন?

আইটিউনস হল একটি মিডিয়া প্লেয়ার এবং লাইব্রেরি সফ্টওয়্যার যা অ্যাপল দ্বারা তৈরি এবং স্থাপন করা হয়েছে। এটি অ্যাপল ব্যবহারকারীদের মধ্যে সবচেয়ে বিখ্যাত সফ্টওয়্যারগুলির মধ্যে একটি কারণ এটি বিভিন্ন অ্যাপল পণ্য থেকে তাদের সমস্ত ডেটা প্রবাহিত করার জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করে। এই সফ্টওয়্যারটি প্রায় সমস্ত প্ল্যাটফর্ম জুড়ে উপলব্ধ এবং অনেক লোক পছন্দ করে এবং ব্যবহার করে। নতুন বৈশিষ্ট্য এবং আরও স্থিতিশীলতা প্রদানের জন্য প্ল্যাটফর্মটি নিয়মিত আপডেট করা হয়।

 আইটিউনস ম্যাকে খুলবে না  ত্রুটি কীভাবে ঠিক করবেন?

যাইহোক, বেশ সম্প্রতি, প্রচুর রিপোর্ট আসছে যেখানে ব্যবহারকারীরা তাদের ম্যাকগুলিতে সফ্টওয়্যার খুলতে অক্ষম। এই প্রতিবেদনগুলি পরামর্শ দেয় যে হয় সফ্টওয়্যারটি সাড়া দেয় না বা এটি চালু হওয়ার কয়েক সেকেন্ড পরেই ক্র্যাশ হয়। এই নিবন্ধে, আমরা এই সমস্যাটি স্থায়ীভাবে সমাধান করার জন্য কিছু সমাধানের পরামর্শ দেব এবং যে কারণে এটি ঘটে সে সম্পর্কে আপনাকে অবহিত করব৷

ম্যাকে আইটিউনস খুলতে কি বাধা দেয়?

এমন অনেক কারণ রয়েছে যার কারণে সফ্টওয়্যারটি দুর্বৃত্ত হতে পারে এবং দুর্ব্যবহার শুরু করতে পারে। আইটিউনস-এর ক্ষেত্রে, আমরা আবিষ্কার করেছি যে নিম্নলিখিত কারণে সমস্যাটি ঘটছে:

  • সেকেলে অ্যাপ্লিকেশন:  এটি দেখা গেছে যে কিছু লোক একটি পুরানো আবেদনের কারণে সমস্যার সম্মুখীন হচ্ছে। সফ্টওয়্যারটি প্রতিবার অ্যাপটি চালু করার সময় আপডেট করার প্রম্পটটি ট্রিগার করে তবে সেই বৈশিষ্ট্যটিও ত্রুটিযুক্ত ছিল যার কারণে আপডেট প্রক্রিয়াটি বিলম্বিত হচ্ছিল।
  • অবৈধ স্টার্টআপ:  এটা সম্ভব যে, হয় অ্যাপ্লিকেশন বা অপারেটিং সিস্টেমটি সঠিকভাবে শুরু হয়নি এবং একটি বাগ তাদের মধ্যে একটিতে সমস্যা সৃষ্টি করেছে। এই কারণে, অ্যাপ্লিকেশনটি স্টার্টআপের সময় সমস্যার সম্মুখীন হতে পারে।
  • দুর্নীতিগ্রস্ত ফাইল:  কিছু ক্ষেত্রে, অ্যাপ্লিকেশনটির ইনস্টলেশন ফাইলগুলি একটি আপডেটের সময় বা অন্য কিছু কারণে দূষিত হতে পারে। যদি তা হয়, তবে অ্যাপ্লিকেশনটি সঠিকভাবে চালু হবে না কারণ এটি শুরু করার জন্য এটির ফাইলগুলির অখণ্ডতা বজায় রাখতে হবে৷

এখন যেহেতু আপনি সমস্যার প্রকৃতি সম্পর্কে প্রাথমিক ধারণা পেয়েছেন, আমরা সমাধানের দিকে এগিয়ে যাব। বিরোধ এড়ানোর জন্য সমাধানগুলিকে সঠিকভাবে এবং যেভাবে উপস্থাপন করা হয় সেভাবে অনুসরণ করার কথা মনে রাখবেন।

সমাধান 1:অ্যাপ্লিকেশন আপডেট করা

সমস্যাটি সমাধান করার জন্য আমরা যে প্রথম পদক্ষেপ নিতে পারি তা হল অ্যাপ্লিকেশনটি সঠিকভাবে আপডেট করা হয়েছে তা নিশ্চিত করা। অতএব, এই ধাপে, আমরা ম্যানুয়ালি আইটিউনসের জন্য আপডেটগুলি পরীক্ষা এবং ইনস্টল করব। এর জন্য:

  1. উপরের বাম কোণে Apple লোগোতে ক্লিক করুন এবং “অ্যাপ নির্বাচন করুন স্টোর"৷ বিকল্প।
  2. “আপডেট”-এ ক্লিক করুন ট্যাব  আইটিউনস ম্যাকে খুলবে না  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. যদি একটি সফ্টওয়্যার আপডেট উপলব্ধ থাকে, তাহলে এটি macOS আপডেট করার একটি বিকল্প দেখায়৷
  4. যেহেতু আমরা শুধুমাত্র iTunes আপডেট করতে চাই, তাই “আরো”-এ ক্লিক করুন বিকল্প  আইটিউনস ম্যাকে খুলবে না  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  5. “আপডেট”-এ ক্লিক করুন আইটিউনস বিকল্পের সামনে বোতাম।
  6. অ্যাপ্লিকেশন আপডেট হওয়ার জন্য অপেক্ষা করুন, কম্পিউটার পুনরায় চালু করুন এবং চেক করুন আপনি iTunes অ্যাপ চালু করার সময় সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে।

সমাধান 2:অ্যাপ্লিকেশন এবং কম্পিউটার পুনরায় চালু করা হচ্ছে

কিছু ক্ষেত্রে, অ্যাপ্লিকেশন বা কম্পিউটার সঠিকভাবে শুরু নাও হতে পারে যার কারণে সমস্যাটি ট্রিগার হচ্ছে। অতএব, এই ধাপে, আমরা কম্পিউটারটি পুনরায় চালু করব এবং তারপরে আইটিউনস অ্যাপটি বন্ধ করে পুনরায় চালু করব। এর জন্য:

  1. পুনরায় শুরু করুন৷ কম্পিউটার।
  2. ফাইন্ডারে ক্লিক করুন আপনার ডকে একটি ফাইন্ডার উইন্ডো খুলতে এবং "অ্যাপ্লিকেশন" নির্বাচন করুন৷ সাইডবার থেকে বিকল্প।  আইটিউনস ম্যাকে খুলবে না  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. “ইউটিলিটিস”-এ ডাবল-ক্লিক করুন ফোল্ডার এবং "অ্যাক্টিভিটি মনিটর" নির্বাচন করুন এটি খুলতে অ্যাপ।  আইটিউনস ম্যাকে খুলবে না  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  4. মনিটরে আইটিউনস প্রক্রিয়াটি সন্ধান করুন এবং এটিতে বাম-ক্লিক করুন।
  5. “x”-এ ক্লিক করুন ব্যাকগ্রাউন্ড থেকে বন্ধ করার জন্য অ্যাপ্লিকেশনটি নির্বাচন করার পরে অষ্টভুজে বোতাম।
  6. আবার অ্যাপ্লিকেশন শুরু করুন এবং চেক করুন সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে।

সমাধান 3:iTunes পুনরায় ইনস্টল করা

যদি অ্যাপ্লিকেশনের ফাইলগুলি পরিবর্তিত বা দূষিত হয়ে থাকে তবে আইটিউনস স্টার্টআপের সময় সমস্যার সম্মুখীন হতে পারে। অতএব, এই ধাপে, আমরা অ্যাপ্লিকেশনটি পুনরায় ইনস্টল করব। এর জন্য:

  1. আনইনস্টল করুন৷ iTunes সম্পূর্ণরূপে আপনার কম্পিউটার থেকে।
  2. এখান থেকে iTunes এর সর্বশেষ সংস্করণ ডাউনলোড করুন।  আইটিউনস ম্যাকে খুলবে না  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. চালান ফাইলটি আপনার ম্যাকে ইনস্টল করার জন্য।
  4. চেক করুন সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে।

  1. আইটিউনস ত্রুটি 0xe8000015 কীভাবে ঠিক করবেন

  2. আইটিউনস কীভাবে ঠিক করবেন যা ম্যাকে খুলবে না?

  3. কিভাবে অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc000007b ঠিক করবেন

  4. কিভাবে অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc0000142 ঠিক করবেন