কম্পিউটার

কোডি উইন্ডোজে ত্রুটি খুলবে না তা কীভাবে ঠিক করবেন?

যখন কোডি উইন্ডোজে খুলতে ব্যর্থ হয়, এটি সাধারণত একটি চিহ্ন যে কিছু ভুল হয়েছে। ব্যবহারকারীরা উইন্ডোজ বা কোডি সর্বশেষ সংস্করণে আপডেট করার পরে বা কিছু অ্যাড-অন ইনস্টল করার পরে প্রায়শই এই সমস্যাটি দেখা দেয়। কোডি থেকে প্রস্থান করার চেষ্টা করার সময় এই সমস্যাটি হিমায়িত সমস্যা এবং অন্যান্য ছোটখাটো সমস্যাগুলির সাথেও সম্পর্কিত৷

কোডি উইন্ডোজে ত্রুটি খুলবে না তা কীভাবে ঠিক করবেন?

এই সমস্যাটি সমাধান করার জন্য লোকেরা ব্যবহার করা বিভিন্ন পদ্ধতি রয়েছে। আমরা যারা তাদের সবচেয়ে বেশি সাহায্য করেছে তাদের সংগ্রহ করার এবং একটি নিবন্ধে তাদের সংগ্রহ করার সিদ্ধান্ত নিয়েছি। নীচের পদ্ধতিগুলি অনুসরণ করার জন্য সৌভাগ্য কামনা করছি!

কোডি উইন্ডোজে না খোলার কারণ কী?

যখন কোডি খুলতে ব্যর্থ হয়, আপনি প্রায়শই অনেক কিছুকে দোষ দিতে পারেন। যাইহোক, সম্ভাব্য কারণগুলির তালিকা সংকুচিত করা এবং নীচের কোন সমাধানগুলি আপনার ক্ষেত্রে সাহায্য করতে পারে তা নির্ধারণ করতে তালিকাটি ব্যবহার করা সম্ভব। নীচের কারণগুলির তালিকা দেখুন!

  • ভাঙা অ্যাড-অন - সমস্ত ধরণের অ্যাড-অন ইনস্টল করা আপনার কোডি ইনস্টলেশনকে দূষিত করতে পারে বা ডাটাবেস ফাইলগুলিকে বিভ্রান্ত করতে পারে। ডাটাবেস ফাইল মুছে দিলে বেশিরভাগ ক্ষেত্রেই সমস্যার সমাধান হতে পারে।
  • কোডি এখনও চলছে - যদি শেষ সেশন থেকে কোডি প্রক্রিয়া চলমান থাকে, কোডি আবার খুলবে না। এটি পুনরায় খোলার চেষ্টা করার আগে সমস্ত কোডি প্রক্রিয়া শেষ করা গুরুত্বপূর্ণ।
  • ভাঙা কোডি ইনস্টলেশন বা ডেটা – আপনার ইনস্টল করা কোডির বর্তমান সংস্করণে বা আপনার প্রোফাইল এবং ডেটাতে কিছু ভুল থাকলে, আপনি কোডি পুনরায় ইনস্টল করতে বা সমস্ত সেটিংস পুনরায় সেট করতে বেছে নিতে পারেন৷

সমাধান 1:কোডি পুনরায় ইনস্টল করুন

সমস্যাটি প্রায়ই একটি বাগ সম্পর্কিত হয় যা আপনার কম্পিউটারে ইনস্টল করা কোডির সংস্করণে সাধারণ। কোডির সর্বশেষ সংস্করণটি ইনস্টল করা বা কেবলমাত্র সর্বশেষ সংস্করণটির একটি পরিষ্কার পুনরায় ইনস্টল করা সত্যিই বিস্ময়কর কাজ করতে পারে এবং এই সমস্যাটি অবিলম্বে সমাধান করতে পারে। নিশ্চিত করুন যে আপনি নীচে এটি চেষ্টা করে দেখুন!

  1. আপনার স্ক্রিনের নীচের বাম অংশে স্টার্ট মেনু বোতামে ক্লিক করুন এবং কন্ট্রোল প্যানেল খুলুন এটি অনুসন্ধান করে বিকল্পভাবে, আপনি সেটিংস খুলতে কগ আইকনে ক্লিক করতে পারেন আপনি যদি একজন Windows 10 ব্যবহারকারী হন।
  2. কন্ট্রোল প্যানেলের ভিতরে, এভাবে দেখুন – বিভাগ নির্বাচন করুন উপরের ডান কোণায় এবং একটি প্রোগ্রাম আনইনস্টল করুন এ ক্লিক করুন প্রোগ্রাম বিভাগের অধীনে।
কোডি উইন্ডোজে ত্রুটি খুলবে না তা কীভাবে ঠিক করবেন?
  1. আপনি যদি Windows 10-এ সেটিংস অ্যাপ ব্যবহার করেন, তাহলে অ্যাপস-এ ক্লিক করুন অবিলম্বে আপনার কম্পিউটারে ইনস্টল করা সমস্ত অ্যাপ্লিকেশন এবং প্রোগ্রামগুলির একটি তালিকা খুলতে হবে৷
  2. কোডি সনাক্ত করুন যে কোনো তালিকায় আপনি হয়তো খুলেছেন এবং আনইন্সটল করুন-এ ক্লিক করুন .
  3. এর আনইনস্টল উইজার্ড খোলা উচিত তাই এটি আনইনস্টল করতে নির্দেশাবলী অনুসরণ করুন৷
কোডি উইন্ডোজে ত্রুটি খুলবে না তা কীভাবে ঠিক করবেন?
  1. আনইন্সটলার প্রক্রিয়াটি শেষ হলে ফিনিশ এ ক্লিক করুন এবং খোলার সমস্যাগুলি এখনও দেখা যাচ্ছে কিনা তা দেখতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷

এর পরে, আপনাকে নীচের ধাপগুলির সেট অনুসরণ করে আপনার কম্পিউটারে রেখে যাওয়া কোডির ডেটা মুছতে হবে:

  1. উইন্ডোজ এক্সপ্লোরার খুলে আপনার কম্পিউটারে নিম্নলিখিত অবস্থানে নেভিগেট করুন এবং এই পিসিতে ক্লিক করুন :
C:\Users\YOURUSERNAME\AppData\Roaming\Kodi
  1. আপনি যদি AppData ফোল্ডারটি দেখতে অক্ষম হন, তাহলে আপনাকে বিকল্পটি চালু করতে হতে পারে যা আপনাকে লুকানো ফাইল এবং ফোল্ডার দেখতে সক্ষম করে। “দেখুন-এ ক্লিক করুন " ফাইল এক্সপ্লোরারের মেনুতে ট্যাব করুন এবং "লুকানো আইটেম-এ ক্লিক করুন দেখান/লুকান বিভাগে চেকবক্স। ফাইল এক্সপ্লোরার লুকানো ফাইলগুলি দেখাবে এবং আপনি এটিকে আবার পরিবর্তন না করা পর্যন্ত এই বিকল্পটি মনে রাখবেন৷
কোডি উইন্ডোজে ত্রুটি খুলবে না তা কীভাবে ঠিক করবেন?
  1. কোডি এর বিষয়বস্তু মুছুন রোমিং ফোল্ডারে ফোল্ডার। আপনি যদি এমন একটি বার্তা পান যে কিছু ফাইল ব্যবহারে থাকার কারণে মুছে ফেলা যায়নি, কোডি থেকে প্রস্থান করার চেষ্টা করুন এবং টাস্ক ম্যানেজারে এর প্রক্রিয়াটি শেষ করুন। .

নিশ্চিত করুন আপনি এই লিঙ্ক থেকে সর্বশেষ সংস্করণ ডাউনলোড করুন. আপনি যে ফাইলটি ডাউনলোড করেছেন তা চালান এবং এটি ইনস্টল করার জন্য অন-স্ক্রীনে নির্দেশাবলী অনুসরণ করুন। সমস্যাটি এখনও দেখা যাচ্ছে কিনা তা পরীক্ষা করে দেখুন!

সমাধান 2:অ্যাড-অন ফাইল মুছে ফেলা হচ্ছে

কোডি প্রোগ্রামে আপনি কোন অ্যাডঅন যোগ করেছেন তা ট্র্যাক রাখে এমন একটি ফাইল রয়েছে। আপনি সম্প্রতি যোগ করা একটি অ্যাডন-এর কারণে খোলার সমস্যা শুরু হলে, একটি নির্দিষ্ট কোডি ফাইল মুছে দিলে কোডি খুলতে হবে এবং আপনি অ্যাডঅনটি সরাতে এবং কোডি সঠিকভাবে ব্যবহার চালিয়ে যেতে পারবেন! নিচের ধাপগুলো অনুসরণ করুন:

  1. উইন্ডোজ এক্সপ্লোরার খুলে আপনার কম্পিউটারে নিম্নলিখিত অবস্থানে নেভিগেট করুন এবং This PC -এ ক্লিক করুন বাম পাশের মেনু থেকে আইকন:
C:\Users\YOURUSERNAME\AppData\Kodi\userdata\Database
  1. আপনি যদি AppData ফোল্ডারটি দেখতে অক্ষম হন, তাহলে আপনাকে বিকল্পটি চালু করতে হতে পারে যা আপনাকে লুকানো ফাইল এবং ফোল্ডার দেখতে সক্ষম করে। “দেখুন-এ ক্লিক করুন " ফাইল এক্সপ্লোরারের মেনুতে ট্যাব করুন এবং "লুকানো আইটেম-এ ক্লিক করুন দেখান/লুকান বিভাগে চেকবক্স। ফাইল এক্সপ্লোরার লুকানো ফাইলগুলি দেখাবে এবং আপনি এটিকে আবার পরিবর্তন না করা পর্যন্ত এই বিকল্পটি মনে রাখবেন৷
কোডি উইন্ডোজে ত্রুটি খুলবে না তা কীভাবে ঠিক করবেন?
  1. Addons27 মুছুন db ডাটাবেস ফোল্ডারে ফোল্ডার। আপনি যদি এমন একটি বার্তা পান যে কিছু ফাইল ব্যবহারে থাকার কারণে মুছে ফেলা যায়নি, কোডি থেকে প্রস্থান করার চেষ্টা করুন এবং টাস্ক ম্যানেজারে এর প্রক্রিয়াটি শেষ করুন। .
  2. নিশ্চিত করুন যে ফোল্ডারগুলি সম্পূর্ণরূপে মুছে ফেলা হয়েছে এবং এতে আর কোনো ফাইল অবশিষ্ট নেই৷ আপনার কম্পিউটার পুনরায় চালু করার পরেও কোডি সমস্যাটি দেখা যাচ্ছে কিনা তা দেখতে পরীক্ষা করুন!

সমাধান 3:টাস্ক ম্যানেজারে কোডি প্রক্রিয়া শেষ করুন

যদি পূর্ববর্তী সেশন থেকে কিছু অবশিষ্ট কোডি প্রসেস চলমান থাকে, কোডি আইকনে ডাবল-ক্লিক করলে এটি খুলবে না কারণ প্রোগ্রামটিকে বোকা বানানো হয়েছে যে এটি ইতিমধ্যেই এটিতে চলছে তা এটিকে দুবার খোলা হতে বাধা দেয়। এই কারণেই সমস্যাটি এখনও রয়ে গেছে কিনা তা পরীক্ষা করার আগে আপনার টাস্ক ম্যানেজারে চলমান কোডি প্রক্রিয়াগুলি শেষ করা উচিত।

  1. Ctrl + Shift + Esc কী সমন্বয় ব্যবহার করুন টাস্ক ম্যানেজার ইউটিলিটি খুলতে একই সময়ে কী টিপে।
  2. বিকল্পভাবে, আপনি Ctrl + Alt + Del কী সমন্বয় ব্যবহার করতে পারেন এবং পপআপ ব্লু স্ক্রীন থেকে টাস্ক ম্যানেজার নির্বাচন করুন যা বেশ কয়েকটি বিকল্পের সাথে প্রদর্শিত হবে। আপনি স্টার্ট মেনুতেও এটি অনুসন্ধান করতে পারেন।
কোডি উইন্ডোজে ত্রুটি খুলবে না তা কীভাবে ঠিক করবেন?
  1. আরো বিশদ বিবরণ-এ ক্লিক করুন টাস্ক ম্যানেজার প্রসারিত করতে এবং কোডি সম্পর্কিত যেকোন এন্ট্রি অনুসন্ধান করতে উইন্ডোর নীচে বাম অংশে। সেগুলি পটভূমি প্রক্রিয়াগুলির অধীনে অবস্থিত হওয়া উচিত৷ অথবা অ্যাপস . প্রতিটি এন্ট্রি নির্বাচন করুন এবং শেষ কাজ চয়ন করুন৷ উইন্ডোর নীচের ডান অংশ থেকে বিকল্প।
  2. কোডি খোলার চেষ্টা করার সময় সমস্যাটি দেখা যাচ্ছে কিনা তা পরীক্ষা করে দেখুন।

সমাধান 4:কোডি রিসেট করুন

যদি উপরের সমস্তগুলি কোনও কার্যকর ফলাফল তৈরি করতে ব্যর্থ হয়, তবে আপনার শেষ অবলম্বন হল কোডি রিসেট করা এবং শুরু থেকে আবার শুরু করা। এটি ডেটা ক্ষতির কারণ হবে তবে আপনি এই পদ্ধতিটি সম্পন্ন করার পরে সমস্যাটি সম্পূর্ণরূপে সমাধান করা উচিত। কোডি রিসেট করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন!

  1. খুলুন কোডি ডেস্কটপ থেকে এর শর্টকাটটিতে ডাবল-ক্লিক করে বা স্টার্ট মেনুতে এটি অনুসন্ধান করে এবং প্রদর্শিত ফলাফলে ক্লিক করে।
  2. যখন কোডি হোম মেনু খোলে, উইন্ডোর উপরের বাম অংশে নেভিগেট করুন এবং কগ আইকনটি সন্ধান করুন কোডি লোগোর নীচে৷
কোডি উইন্ডোজে ত্রুটি খুলবে না তা কীভাবে ঠিক করবেন?
  1. এতে ক্লিক করুন এবং সিস্টেম বেছে নিন পরবর্তী পর্দা থেকে। অ্যাড-অন-এ নেভিগেট করুন ট্যাব করুন এবং নিশ্চিত করুন যে আপনি অজানা উত্সের পাশে স্লাইডার সেট করেছেন৷ চালু করতে . নিশ্চিত করুন যে কোনো ডায়ালগ আপনাকে গ্রহণ করার জন্য অনুরোধ করে।
  2. সেটিংসে ফিরে যান এবং ফাইল ম্যানেজার খুলুন . উৎস যোগ করুন-এ ক্লিক করুন এবং নিম্নলিখিত টাইপ করুন এবং এটির নাম দিন যেমন “repo ” বা ঠিক আছে ক্লিক করার আগে অনুরূপ।
    https://dimitrology.com/repo
কোডি উইন্ডোজে ত্রুটি খুলবে না তা কীভাবে ঠিক করবেন?
  1. সেটিংস>> অ্যাড-অন-এ ফিরে যান এবং ইনস্টল নির্বাচন করুন থেকে জিপ ফাইল "রেপো সনাক্ত করুন৷ " ফোল্ডার এবং "plugin.video.freshstart-1.0.5.zip সন্ধান করুন "তালিকায় এন্ট্রি। এটি নির্বাচন করুন এবং ঠিক আছে চয়ন করুন৷ .
  2. ইন্সটল হওয়ার পরে, হোম স্ক্রীন>> অ্যাড-অনগুলি থেকে এটিকে সনাক্ত করুন এবং এটি খুলুন। আপনাকে কোডি ডিফল্ট সেটিংসে রিসেট করতে বলা হবে। নিশ্চিত করুন আপনি গ্রহণ করেন।
কোডি উইন্ডোজে ত্রুটি খুলবে না তা কীভাবে ঠিক করবেন?
  1. প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে আপনাকে জানানো হবে৷ আপনার আপনার কম্পিউটার পুনরায় চালু করা উচিত৷ অথবা কোডি পুনরায় চালু করুন পরিবর্তনগুলি প্রয়োগ করার জন্য। আরও সমস্যা হয় কিনা তা পরীক্ষা করে দেখুন!

  1. কিভাবে উইন্ডোজ 7 ত্রুটি 43 ঠিক করবেন

  2. Windows 10 এ কিভাবে অরিজিন ত্রুটি 9:0 ঠিক করবেন

  3. কিভাবে Windows 10 এ WDF_VIOLATION ত্রুটি ঠিক করবেন

  4. উইন্ডোজ 10 এ কোডি অনুসন্ধান ত্রুটি ঠিক করুন