কম্পিউটার

AppVShNotify কি এবং আমি এটি নিষ্ক্রিয় করব?

বিভিন্ন ফাইল এবং প্রোগ্রাম আছে যেগুলি বৈধ মাইক্রোসফ্ট উপাদান তবে কিছু ব্যবহারকারী তাদের অকেজো বা অপ্রয়োজনীয় বলে মনে করতে পারে। AppVShNotifyis একটি অনুরূপ ফাইল। এটি একটি .exe এক্সটেনশন ব্যবহার করে, যা নির্দেশ করে যে এটি একটি এক্সিকিউটেবল ফাইল। যদিও এই ফাইলগুলি সাধারণত কম্পিউটারের সঠিকভাবে কাজ করার জন্য অবিচ্ছেদ্য, সেগুলি ক্ষতিকারক হতে পারে৷

AppVShNotify কি এবং আমি এটি নিষ্ক্রিয় করব?

প্রায় সমস্ত ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা তাদের টাস্ক ম্যানেজারে তাদের প্রসেস ট্যাবে স্বয়ংক্রিয়ভাবে প্রক্রিয়াটি দেখেছেন। এটি তাদের কাছে আশ্চর্যজনকভাবে এসেছিল কিন্তু আমরা পরে ব্যাখ্যা করেছি, প্রক্রিয়াটি একটি সিস্টেম ফোল্ডার থেকে উদ্ভূত না হওয়া পর্যন্ত চিন্তা করার কিছু নেই৷

AppVShNotify কি?

AppVShNotify Microsoft দ্বারা তৈরি করা হয়েছে এবং Microsoft অ্যাপ্লিকেশন ভার্চুয়ালাইজেশন দ্বারা ব্যবহৃত হয় . পরিষেবাটি একটি Microsoft ব্যাকগ্রাউন্ড পরিষেবা যা শুধুমাত্র অ্যাপ্লিকেশান ভার্চুয়ালাইজেশন (অ্যাপ-ভি) ক্লায়েন্ট দ্বারা ব্যবহৃত হয়, এবং শুধুমাত্র যখন “একীভূত করা হয় একটি ভার্চুয়ালাইজড অ্যাপ্লিকেশন। সংশ্লিষ্ট অ্যাপ্লিকেশনের ডেটা একটি ভার্চুয়াল অ্যাপ্লিকেশন সার্ভারে উপস্থিত থাকে। AppVShNotify আপনার কম্পিউটারে প্রায় 339 MB এবং এতে পাওয়া যায়:

C:\Program Files (x86)\Microsoft Office
AppVShNotify কি এবং আমি এটি নিষ্ক্রিয় করব?

কি AppVShNotify ম্যালওয়্যার?

কখনও কখনও, AppVShNotify সিস্টেমে ম্যালওয়্যার হিসাবে ছদ্মবেশিত হতে পারে। যখন এটি পূর্বোক্ত একটি ছাড়া অন্য ফোল্ডারে উপস্থিত থাকে, তখন AppVShNotify সম্ভবত একটি ম্যালওয়্যার। এই ক্ষেত্রে, ব্যবহারকারীরা তাদের কম্পিউটারে বার্তা দেখতে পাবেন যেমন:

  • খারাপ ছবি
  • অ্যাপ্লিকেশন ত্রুটি
  • AppVShNotify ইনস্টল করা যায়নি
  • শুরু করতে ব্যর্থ হয়েছে৷ সঠিকভাবে

এই বার্তাগুলি নির্দেশ করে যে AppVShNotify শুরু করতে অক্ষম তাই প্রক্রিয়াটি বন্ধ করা হয়েছে৷ ত্রুটি ঠিক করার জন্য আপনাকে এই ফাইলের অবস্থান জানতে হবে। যদি এটি আপনার কম্পিউটারের প্রোগ্রাম ফাইলে না থাকে, তাহলে সম্ভবত এটি ম্যালওয়্যার এবং আপনি এটিকে সরিয়ে ফেলতে পারেন

AppVShNotify অক্ষম করা উচিত?

AppVShNotify নিষ্ক্রিয় করার কোন প্রয়োজন নেই কারণ এটি আপনার কম্পিউটারের কোনো ক্ষতি করছে না। যখন এটি তার উত্সে উপস্থিত থাকে, তখন এটি কম্পিউটারের জন্য মাত্র 8% ক্ষতিকারক। যাইহোক, পোল দেখায় যে প্রায় 10% লোক তাদের কম্পিউটার থেকে এই ফাইলটি মুছে ফেলেছে। সুতরাং, আপনি চাইলে এটি নিষ্ক্রিয় করতে পারেন।

ফাইলটি বৈধ কিনা তা কীভাবে পরীক্ষা করবেন?

এখন আসুন আলোচনা করা যাক কিভাবে আপনি পরীক্ষা করতে পারেন যে পরিষেবাটি বৈধ কিনা বা অন্য একটি ম্যালওয়্যার যা আপনার কম্পিউটারকে সংক্রমিত করেছে। প্রথমত, আপনাকে পরীক্ষা করা উচিত যে অ্যাপ্লিকেশনটি কোনও বৈধ উত্স দ্বারা ডিজিটালি স্বাক্ষরিত কিনা। ডিজিটাল স্বাক্ষর যাচাই করুন যে একটি অ্যাপ্লিকেশন একটি যাচাইকৃত প্রকাশক/ডেভেলপমেন্ট থেকে এসেছে এবং বেশিরভাগ ক্ষেত্রেই ম্যালওয়্যার প্রমাণিত হয় না।

AppVShNotify কি এবং আমি এটি নিষ্ক্রিয় করব?

এখানে একটি উদাহরণ. আপনি দেখতে পাচ্ছেন, সফ্টওয়্যারটির প্রকাশক অজানা। অধিকন্তু, এটির একটি বৈধ প্রোগ্রামের নাম নেই। বেশিরভাগ যাচাইকৃত অ্যাপ্লিকেশনগুলি প্রোগ্রামের নাম হিসাবে ফাইলের নাম প্রদান করে না যার জন্য তারা অ্যাক্সেসের অনুরোধ করছে। পরিবর্তে, সম্পূর্ণ প্রোগ্রামের নাম প্রকাশকের সাথে তালিকাভুক্ত করা হয়েছে। এখানে একই প্রক্রিয়ার একটি উদাহরণ রয়েছে যা বৈধ এবং এতে কোনো ম্যালওয়্যার নেই৷

পদ্ধতি 1:অ্যাপ্লিকেশন ম্যানেজার ব্যবহার করে আনইনস্টল করা

এগিয়ে যাওয়ার আগে নিশ্চিত করুন যে আপনি আপনার কম্পিউটারে প্রশাসক হিসাবে লগ ইন করেছেন৷ এটি উল্লেখ করা উচিত যে আপনি যদি এখনও ভার্চুয়ালাইজেশন পরিষেবা ব্যবহার করেন তবে আপনি ভবিষ্যতে এটি ব্যবহার করতে পারবেন না। মনে হচ্ছে ভার্চুয়ালাইজেশন সফ্টওয়্যারটি সঠিকভাবে কাজ করার জন্য এই প্রক্রিয়াটির উপর নির্ভর করে, তাই, এটি এর একটি অংশ হিসাবে বিবেচিত হয়। যদি প্রক্রিয়াটি সত্যিই সমস্যা বলে প্রমাণিত হয়, তাহলে আপনি নিচে উল্লিখিত ভার্চুয়ালাইজেশন সফ্টওয়্যারটি আনইনস্টল করতে পারেন।

  1. Run অ্যাপ্লিকেশন চালু করতে Windows + R টিপুন, টাইপ করুন “appwiz.cpl”  ডায়ালগ বক্সে এবং এন্টার টিপুন।
  2. তালিকায়, আপনি Microsoft অ্যাপ্লিকেশন ভার্চুয়ালাইজেশন দেখতে পাবেন। এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল নির্বাচন করুন . AppVShNotify কি এবং আমি এটি নিষ্ক্রিয় করব?
  3. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং তারপরে পরীক্ষা করুন যে অ্যাপ্লিকেশনটি সত্যিই আপনার কম্পিউটার থেকে মুছে ফেলা হয়েছে এবং যে পরিষেবাটি সমস্যা সৃষ্টি করছিল তা চলে গেছে।

আমরা আনইনস্টল করার প্রক্রিয়া শেষ করার আগে, আমাদের নিশ্চিত করা উচিত যে আপনার পরিষেবার কম্পিউটারে কোনও অবশিষ্ট নেই। পরিষেবাটি সম্পূর্ণরূপে নির্মূল করা হয়েছে তা নিশ্চিত করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. Windows + R টিপুন, টাইপ করুন “regedit ” ডায়ালগ বক্সে এবং রেজিস্ট্রি এডিটর খুলতে এন্টার টিপুন।
  2. এখন, HKEY_LOCAL_MACHINE এ দেখুন এবং Appshnotify -এর যেকোনো এন্ট্রি অনুসন্ধান করুন অথবা Microsoft অ্যাপ্লিকেশন ভার্চুয়ালাইজেশন . AppVShNotify কি এবং আমি এটি নিষ্ক্রিয় করব?

যদি তারা সত্যিই চলে যায়, তাহলে আপনি নিশ্চিত থাকতে পারেন যে আপনাকে আর বিরক্ত করা হবে না।

পদ্ধতি 2:একটি ম্যালওয়্যার স্ক্যান করা

আপনি আপনার কম্পিউটার থেকে অবৈধ সফ্টওয়্যার অপসারণ করতে পারেন যার মাধ্যমে প্রচুর উপায় আছে. অনেক ভাল অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার রয়েছে যা কাজটি করে। আপনি Malwarebytes থেকে Hitman Pro ইত্যাদিতে যেকোনো সফ্টওয়্যার ডাউনলোড করতে পারেন। এখানে আমরা আপনার কম্পিউটার স্ক্যান করার জন্য মাইক্রোসফট সিকিউরিটি স্ক্যানার ব্যবহার করব এবং সত্যিই কোনো সমস্যা আছে কিনা তা পরীক্ষা করব।

মাইক্রোসফ্ট সেফটি স্ক্যানার হল একটি স্ক্যান টুল যা আপনার কম্পিউটার থেকে ম্যালওয়্যার খুঁজে বের করতে এবং অপসারণের জন্য ডিজাইন করা হয়েছে। মনে রাখবেন যে এই সফ্টওয়্যারটি একটি বিকল্প নয়৷ আপনার নিয়মিত অ্যান্টিভাইরাসের জন্য। এটি শুধুমাত্র তখনই চলে যখন এটি ট্রিগার হয় কিন্তু সর্বশেষ সংজ্ঞা আপগ্রেড করা হয়। উপরন্তু, আমরা সুপারিশ করি যে আপনি শুধুমাত্র সর্বশেষ সংস্করণ ডাউনলোড করে এই সফ্টওয়্যারটি ব্যবহার করুন কারণ ভাইরাসের সংজ্ঞা ঘন ঘন আপডেট করা হয়।

  1. Microsoft-এর অফিসিয়াল ওয়েবসাইটে যান এবং ডাউনলোড করুন নিরাপত্তা স্ক্যানার। বিটগুলি নির্বাচন করে নিশ্চিত করুন যে আপনি আপনার কম্পিউটারের জন্য সঠিক সংস্করণটি ডাউনলোড করছেন৷
AppVShNotify কি এবং আমি এটি নিষ্ক্রিয় করব?
  1. ফাইলটি প্রায় 120MB হবে৷ একটি অ্যাক্সেসযোগ্য অবস্থানে ফাইলটি ডাউনলোড করুন এবং চালান করতে exe ফাইলটিতে ক্লিক করুন এটি .
  1. স্ক্যান সম্পূর্ণরূপে সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। কোনো হুমকি শনাক্ত হলে, স্ক্যানার আপনাকে অবিলম্বে অবহিত করবে।

  1. Cscript.exe কি এবং আমার কি এটি নিষ্ক্রিয় করা উচিত?

  2. AAM আপডেট নোটিফায়ার কি এবং আপনার এটি নিষ্ক্রিয় করা উচিত

  3. ActivateWindowsSearch কি এবং আপনার কি এটি নিষ্ক্রিয় করা উচিত?

  4. ডিজিটাল টিভি টিউনার ডিভাইস রেজিস্ট্রেশন অ্যাপ্লিকেশন কি এবং এটি সরানো উচিত?