কম্পিউটার

Fmapp অ্যাপ্লিকেশন কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন?

আপনার কম্পিউটারে অনেক অ্যাপ্লিকেশন এবং প্রোগ্রাম আছে। যদিও তাদের মধ্যে কিছু বিশ্বস্ত উত্স থেকে এসেছে, তারা সিস্টেমে সমস্যা সৃষ্টি করতে পারে। এই প্রোগ্রামগুলির মধ্যে একটি হল Fmapp অ্যাপ্লিকেশন .

Fmapp অ্যাপ্লিকেশন কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন?

Fmapp অ্যাপ্লিকেশন একটি সফ্টওয়্যার ফাইল যা মাইক্রোসফ্ট থেকে, তাই এটি একটি বিশ্বস্ত উত্স থেকে। যখন আপনি সফ্টওয়্যারটি ইনস্টল করেন যেটি Conexant Audio Driver-এর জন্য প্রয়োজনীয় , Fmapp অ্যাপ্লিকেশনও এটির সাথে ইনস্টল করা আছে। কিছু Acer-এ এবং লেনোভো ল্যাপটপ , অ্যাপ্লিকেশনটি ইতিমধ্যেই ইনস্টল হতে পারে৷

FMapp এর অর্থ কী এবং এটি কী করে?

Fmapp অ্যাপ্লিকেশন আসলে Fortemedia অডিও প্রসেসিং অ্যাপ্লিকেশন এর জন্য দাঁড়িয়েছে . এটির নামকরণ করা হয়েছে কারণ এটি ফোর্টমিডিয়া দ্বারা কনফিগার করা হয়েছিল। এটি একটি exe সহ আসে৷ এক্সটেনশন এই এক্সটেনশনের সাথে আসা ফাইলগুলি এক্সিকিউটেবল ফাইল। তারা আপনার কম্পিউটারের ক্ষতি করতে পারে যদি তারা বিশ্বস্ত উত্স থেকে না হয়। প্রথমত, আপনাকে দেখতে হবে আপনার কম্পিউটারের ফাইলটি ম্যালওয়্যার নাকি মাইক্রোসফট এক্সটেনশন। এখানে এই নিবন্ধে, আমরা আপনাকে নির্ধারণ করতে সাহায্য করব।

Fmapp অ্যাপ্লিকেশন কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন?

Fmapp অ্যাপ্লিকেশন কি নিরাপদ?

যেহেতু Fmapp অ্যাপ্লিকেশন মাউস এবং কীবোর্ড থেকে ইনপুট রেকর্ড করতে সক্ষম, তাই এটি প্রযুক্তিগতভাবে 19% বিপজ্জনক রেট করা হয়েছে। যাইহোক, এই রেটিংটি আরও ভালো ইনপুটের জন্য ব্যবহারকারীর পর্যালোচনার সাথে তুলনা করা উচিত।

যদিও Fmapp অ্যাপ্লিকেশন আপনার ডাউনলোড করা অডিও সফ্টওয়্যারের সাথে আসে, এটি আপনার কম্পিউটারে কিছু সমস্যা সৃষ্টি করে। ব্যবহারকারীরা লক্ষ্য করেছেন যে Fmapp অ্যাপ্লিকেশনের উপস্থিতির কারণে, তাদের মাউস পিছিয়ে পড়া শুরু করে। কিছু ব্যবহারকারী তাদের কীবোর্ডে ব্যবধান লক্ষ্য করেছেন . এটি ব্যবহারকারীর জন্য বেশ হতাশাজনক হতে পারে কারণ তারা কাজ করার চেষ্টা করছে এবং মাউস সঠিকভাবে কাজ করছে না। ভাল খবর হল যে আপনি পিছিয়ে থাকা সমস্যা থেকে মুক্তি পেতে আপনার কম্পিউটার থেকে Fmapp অ্যাপ্লিকেশন নিষ্ক্রিয় করতে পারেন৷

আপনার যদি পিছিয়ে যাওয়ার সমস্যা না থাকে এবং এখনও অ্যাপ্লিকেশনটি নিরাপদ কিনা তা পরীক্ষা করতে চান, আপনি ইনস্টল করা এক্সিকিউটেবল ফোল্ডারের অবস্থান চেক করে সহজেই তা করতে পারেন। যদি ফাইলটি সিস্টেম 32 -এ থাকে অথবা স্থানীয় ডিস্কে C প্রোগ্রাম ফাইল , এটি সাধারণত সফ্টওয়্যার প্রকৃতপক্ষে প্রকৃত এবং কোন দ্বন্দ্ব নেই মানে হয়. যদি এটি অন্য কোনো স্থানে থাকে, তাহলে সম্ভবত এর অর্থ হল এটি তৃতীয় পক্ষ এবং আপনি আপনার কম্পিউটারে অ্যান্টিভাইরাস চেক করতে পারেন৷

কিভাবে Fmapp অ্যাপ্লিকেশন নিষ্ক্রিয় করবেন?

দুটি পদ্ধতি আছে যার মাধ্যমে আপনি Fmapp অ্যাপ্লিকেশন আনইনস্টল করতে পারেন। হয় অ্যাপ্লিকেশন ম্যানেজারের মাধ্যমে বা একটি সিস্টেম পুনরুদ্ধার ব্যবহার করে। সাধারণত, ব্যবহারকারীরা অ্যাপ্লিকেশন ম্যানেজার ব্যবহার করে সফ্টওয়্যারটি আনইনস্টল করে। যদি সফ্টওয়্যারটি আনইনস্টল হতে অস্বীকার করে বা অন্য কোন সমস্যা সৃষ্টি করে, তাহলে আপনি আপনার সিস্টেমটিকে আগের পয়েন্টে পুনরুদ্ধার করতে পারেন যেখানে এটি ইনস্টল করা হয়নি৷

পদ্ধতি 1:অ্যাপ্লিকেশন ম্যানেজার ব্যবহার করে আনইনস্টল করা

এগিয়ে যাওয়ার আগে নিশ্চিত করুন যে আপনি আপনার কম্পিউটারে প্রশাসক হিসাবে লগ ইন করেছেন৷ এটি উল্লেখ করা উচিত যে আপনি যদি এখনও অডিও পরিষেবা ব্যবহার করেন যা Fmapp-এর সাথে সংযুক্ত, আপনি বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে পারেন৷

  1. চালান অ্যাপ্লিকেশন চালু করতে Windows + R টিপুন, টাইপ করুন “appwiz.cpl” ডায়ালগ বক্সে এবং এন্টার টিপুন।
  2. তালিকায়, আপনি Fortemedia দেখতে পাবেন . এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল নির্বাচন করুন . Fmapp অ্যাপ্লিকেশন কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন?
  3. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং তারপরে পরীক্ষা করুন যে অ্যাপ্লিকেশনটি সত্যিই আপনার কম্পিউটার থেকে মুছে ফেলা হয়েছে।

পদ্ধতি 2:সিস্টেম রিস্টোর ব্যবহার করে ম্যানুয়ালি Fmapp অ্যাপ্লিকেশন আনইনস্টল করা

আপনার কম্পিউটার থেকে Fmapp অ্যাপ্লিকেশন অপসারণের আরেকটি উপায় হল এটিকে পূর্ববর্তী পুনরুদ্ধার পয়েন্ট থেকে পুনরুদ্ধার করা। উইন্ডোজ সাধারণত যখনই নতুন সফ্টওয়্যার ইনস্টল করা হয় তখন স্বয়ংক্রিয়ভাবে একটি পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করে এবং যদি একটি পুনরুদ্ধার পয়েন্ট প্রিসেট থাকে তবে আপনি সহজেই Fmapp থেকে পরিত্রাণ পেতে এটি ব্যবহার করতে পারেন। এটি আপনার কম্পিউটারকে fmapp.exe এর আগে একটি বিন্দুতে পুনরুদ্ধার করবে৷ ইনস্টলেশন।

  1. প্রথমে, স্টার্ট মেনু এ যান এবং সিস্টেম রিস্টোর টাইপ করুন . একটি পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করুন এর এন্ট্রি খুলুন .
  2. এখন, সিস্টেম পুনরুদ্ধার বিকল্পটি নির্বাচন করুন . এটি সিস্টেম পুনরুদ্ধার উইজার্ড খুলবে। Fmapp অ্যাপ্লিকেশন কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন?
  3. এখন, পরবর্তী -এ ক্লিক করুন একবার উইজার্ডে এবং প্রযোজ্য পুনরুদ্ধার পয়েন্ট নির্বাচন করুন। Fmapp অ্যাপ্লিকেশন কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন?
  4. পুনরুদ্ধার প্রক্রিয়া চালিয়ে যান। সমস্ত ধাপের পর যখন কম্পিউটার পুনরায় চালু হবে, তখন এটি সেই পর্যায়ে পুনরুদ্ধার করা হবে।

যদি সমস্যাটি এখনও থাকে, আনইনস্টল করার পরে, আপনি 'fmapp.exe' টাইপ করার সময় একবার দেখেছিলেন এমন প্রতিটি প্রোগ্রাম ম্যানুয়ালি আনইনস্টল করতে পারেন। এর জন্য, আপনাকে একে একে প্রতিটি ফাইল মুছে ফেলতে হবে।


  1. উইন্ডোজ 10-এ ইউএসি কী এবং কীভাবে এটি অক্ষম করবেন

  2. BIOS কী এবং কীভাবে BIOS আপডেট করবেন?

  3. Windows 10-এ StartMenuExperienceHost.exe কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন?

  4. IAstorIcon.exe কি এবং IAStorIcon.exe অ্যাপ্লিকেশন ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন