কম্পিউটার

ভিডিও এবং অডিও সামগ্রী চালানোর সময় কীভাবে প্লে করা যায় না (0x887c0032) ত্রুটি ঠিক করবেন

"Can't Play (0x887c0032) ত্রুটি বার্তা" পাওয়ার পর বেশ কিছু ব্যবহারকারী মেরামতের কৌশল নিয়ে আমাদের কাছে পৌঁছেছেন যখনই তারা Movies &TV অ্যাপ, মিডিয়া প্লেয়ার বা গ্রুভের মাধ্যমে একটি ভিডিও বা অডিও ফাইল চালানোর চেষ্টা করে। সমস্যাটি উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8.1 এবং উইন্ডোজ 10 এও সম্মুখীন হওয়ার কারণে এটি একটি নির্দিষ্ট উইন্ডোজ সংস্করণের জন্য একচেটিয়া বলে মনে হচ্ছে না।

ভিডিও এবং অডিও সামগ্রী চালানোর সময় কীভাবে প্লে করা যায় না (0x887c0032) ত্রুটি ঠিক করবেন

এরর কোড 0x887c0032 প্লে করতে না পারার কারণ কী?

আমরা বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদন এবং মেরামতের কৌশলগুলি দেখে এই বিশেষ সমস্যাটি তদন্ত করেছি যা সাধারণত এই বিশেষ ত্রুটি বার্তাটি ঠিক করতে ব্যবহৃত হয়। দেখা যাচ্ছে, এই ত্রুটি বার্তার কারণ হতে পারে এমন বিভিন্ন অপরাধী রয়েছে:

  • ফাইলটি আর উপলব্ধ নেই৷ - এই বিশেষ ত্রুটি বার্তাটি প্রায়শই ঘটে যদি ফাইলটি একটি শর্টকাটের মাধ্যমে খোলা হয় এবং ফাইলটি আসলে উপলব্ধ না হয়, নাম পরিবর্তন করা হয় বা অন্য স্থানে সরানো হয়। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি কেবল আপনার কম্পিউটার পুনরায় চালু করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷
  • Windows অডিও এন্ডপয়েন্ট বিল্ডার সমস্যায় পড়েছে - এটি দেখা যাচ্ছে, এই বিশেষ সমস্যাটিও ঘটতে পারে যদি একটি নির্দিষ্ট পরিষেবা একটি লিম্বো অবস্থায় আটকে যায়। এই সমস্যাটি Windows 7, Windows 8.1 এবং Windows 10 এ দেখা যায় এবং পরিষেবা স্ক্রীন থেকে পরিষেবাটি পুনরায় চালু করার মাধ্যমে সমাধান করা যেতে পারে৷
  • UWP অ্যাপ্লিকেশনটি নষ্ট হয়ে গেছে – আপনি যদি শুধুমাত্র মুভি ও টিভি অ্যাপ, মিডিয়া প্লেয়ার বা গ্রুভের মতো UWP অ্যাপ্লিকেশনের সাথে সমস্যার সম্মুখীন হন, তাহলে সম্ভাবনা আপনি একটি দুর্নীতির সমস্যা নিয়ে কাজ করছেন। এই ক্ষেত্রে, যে অ্যাপটি সমস্যার সৃষ্টি করছে সেটি রিসেট করে আপনি সমস্যার সমাধান করতে পারবেন।
  • সেকেলে বা অনুপযুক্ত GPU ড্রাইভার - আরেকটি সম্ভাব্য দৃশ্য হল একটি মারাত্মকভাবে পুরানো বা অনুপযুক্ত গ্রাফিক্স কার্ড ড্রাইভার। বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা WU কে আপডেট পরিচালনা করতে দিয়ে বা GPU মালিকানাধীন সফ্টওয়্যার ব্যবহার করে একটি নতুন ড্রাইভারে স্যুইচ করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হয়েছেন।

পদ্ধতি 1:একটি পুনরায় চালু করা

এটি দেখা যাচ্ছে, সবচেয়ে সহজ সমাধান হল ত্রুটি কোড 0x887c0032-এর জন্য সবচেয়ে কার্যকর পদ্ধতিগুলির মধ্যে একটি। এই সমস্যার সম্মুখীন হওয়া বেশিরভাগ প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে তারা শুধুমাত্র একটি পুনরায় চালু করার মাধ্যমে সমস্যার সমাধান করতে পেরেছেন৷

নিম্নলিখিত পরিস্থিতিগুলির মধ্যে একটি প্রযোজ্য হলে একটি পুনরায় চালু করলে সমস্যাটি সমাধান হবে:

  • খোলা ফাইলটি আর বিদ্যমান নেই বা এর নাম পরিবর্তন করা হয়েছে
  • রক্ষণাবেক্ষণ, আপগ্রেড বা অন্যান্য কারণে খোলা ফাইলটি সাময়িকভাবে অনুপলব্ধ৷
  • খোলা ফাইলটি অন্য জায়গায় সরানো হয়েছে

কিন্তু মনে রাখবেন যে এটি কাজ করলেও, এটি শুধুমাত্র একটি অস্থায়ী সমাধান - সম্ভাবনা পরবর্তী তারিখে সমস্যাটি ফিরে আসবে। তাই আপনি যদি দ্রুত এবং ব্যথাহীন সমাধান খুঁজছেন, তাহলে আপনার মেশিন রিস্টার্ট করুন এবং দেখুন আপনি ত্রুটি কোড 0x887c0032  না পেয়ে ভিডিও এবং অডিও ফাইল চালাতে পারেন কিনা। পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্স সম্পূর্ণ হলে।

আপনি যদি এখনও সমস্যাটি পেয়ে থাকেন বা আপনি একটি স্থায়ী সমাধান খুঁজছেন, নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 2:উইন্ডোজ অডিও এন্ডপয়েন্ট বিল্ডার পরিষেবা পুনরায় চালু করা

আরেকটি সম্ভাব্য অপরাধী যা মোটামুটিভাবে রিপোর্ট করা হয় তা হল Windows Audio Endpoint Builder . এটি দেখা যাচ্ছে, এই পরিষেবাটিতে ভিডিও ও অডিও প্লেব্যাকের জন্য প্রয়োজনীয় প্রয়োজনীয় নির্ভরতা প্রদান করতে ভুল করার এবং প্রত্যাখ্যান করার প্রবণতা রয়েছে। এটি Windows 7 এবং Windows 10 এ ঘটতে নিশ্চিত করা হয়েছে৷

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে তারা পরিষেবা ট্যাব অ্যাক্সেস করে এবং Windows অডিও এন্ডপয়েন্ট বিল্ডার  রিস্টার্ট করে সমস্যার সমাধান করতে পেরেছেন জোর করে এটি কীভাবে করবেন তার একটি দ্রুত নির্দেশিকা এখানে রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। তারপর, “services.msc” টাইপ করুন এবং Enter টিপুন পরিষেবাগুলি খুলতে জানলা. যখন আপনি UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দেখতে পান উইন্ডো, হ্যাঁ ক্লিক করুন প্রশাসনিক অ্যাক্সেস প্রদান করতে। ভিডিও এবং অডিও সামগ্রী চালানোর সময় কীভাবে প্লে করা যায় না (0x887c0032) ত্রুটি ঠিক করবেন
  2. আপনি একবার পরিষেবা-এর ভিতরে গেলে স্ক্রীন, পরিষেবার তালিকার মধ্য দিয়ে নিচে স্ক্রোল করুন এবং Windows অডিও এন্ডপয়েন্ট বিল্ডার সনাক্ত করুন। একবার আপনি এটি দেখতে পেলে, এটিতে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি চয়ন করুন৷ প্রসঙ্গ মেনু থেকে।
  3. প্রপার্টি স্ক্রিনের ভিতরে গেলে, সাধারণ-এ যান ট্যাব এবং স্টপ-এ ক্লিক করুন (পরিষেবা স্টার্টআপ এর অধীনে ) Windows অডিও এন্ডপয়েন্ট বিল্ডার  বন্ধ করতে পরিষেবা।
  4. তারপর, একবার শুরু করুন বোতাম উপলব্ধ হয়ে যায়, পুনঃসূচনা করতে এটিতে ক্লিক করুন৷ আবার পরিষেবা।
  5. পরিষেবাগুলি বন্ধ করুন৷ স্ক্রীন করুন এবং দেখুন সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা৷
ভিডিও এবং অডিও সামগ্রী চালানোর সময় কীভাবে প্লে করা যায় না (0x887c0032) ত্রুটি ঠিক করবেন

আপনি যদি এখনও একই ত্রুটি কোড 0x887c0032,  সম্মুখীন হন নিচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 3:যে অ্যাপটি সমস্যা সৃষ্টি করছে সেটি রিসেট করা (যদি প্রযোজ্য হয়)

আপনি যদি শুধুমাত্র ত্রুটির কোড 0x887c0032 দেখতে পান উইন্ডোজ 10-এ একটি নির্দিষ্ট অ্যাপ্লিকেশন (মুভিজ এবং টিভি অ্যাপ, মিডিয়া প্লেয়ার বা গ্রুভ) দিয়ে, সম্ভবত আপনি একটি দূষিত অ্যাপ্লিকেশনের সাথে কাজ করছেন। এটি শুধুমাত্র কিছু UWP (ইউনিভার্সাল উইন্ডোজ প্ল্যাটফর্ম) অ্যাপ্লিকেশনের সাথে Windows 10 এ ঘটতে পারে বলে রিপোর্ট করা হয়েছে।

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে তারা ত্রুটি বার্তাটি ট্রিগারকারী অ্যাপ্লিকেশনটিকে রিসেট করে এই বিশেষ সমস্যাটি সমাধান করতে পেরেছেন। সেটিংস মেনু থেকে অপরাধী অ্যাপটি কীভাবে রিসেট করবেন সে সম্পর্কে এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. তারপর, “ms-settings:appsfeatures” টাইপ করুন এবং Enter টিপুন অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি খুলতে সেটিংস-এর স্ক্রীন অ্যাপ।
  2. আপনি একবার অ্যাপ্লিকেশান এবং বৈশিষ্ট্যগুলি এর ভিতরে চলে গেলে৷ ট্যাব, ইনস্টল করা UWP অ্যাপ্লিকেশনগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন এবং সমস্যাটি সৃষ্টিকারী অ্যাপটি সনাক্ত করুন৷
  3. যখন আপনি এটি দেখতে পান, একবার এটিতে ক্লিক করুন এবং তারপরে উন্নত বিকল্পগুলিতে ক্লিক করুন .
  4. বৈশিষ্ট্যের ভিতরে প্রভাবিত অ্যাপ্লিকেশনের স্ক্রীন, রিসেট এ স্ক্রোল করুন ট্যাব এবং রিসেট এ ক্লিক করুন তারপরে, অ্যাপটি পুনরায় সেট করতে নিশ্চিতকরণ প্রম্পটে পুনরায় সেট করুন ক্লিক করুন৷
    দ্রষ্টব্য: এই পদ্ধতিটি ক্যাশে সাফ করবে এবং অ্যাপটি আনইনস্টল না করেই প্রাথমিক ইনস্টলেশনের পরে আসা যেকোনো ফাইল মুছে দেবে।
  5. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্স সম্পূর্ণ হলে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা দেখুন। ভিডিও এবং অডিও সামগ্রী চালানোর সময় কীভাবে প্লে করা যায় না (0x887c0032) ত্রুটি ঠিক করবেন

পদ্ধতি 4:ভিডিও কার্ড ড্রাইভার আপডেট করা

এটি দেখা যাচ্ছে, ত্রুটি কোড 0x887c0032 এর একটি ঘন ঘন কারণ একটি অনুপযুক্ত বা দূষিত GPU ড্রাইভার। এটি প্রতিটি ভিডিও প্লেব্যাক প্রচেষ্টার সাথে সমস্যা সৃষ্টি করতে পারে। আপনি যদি একাধিক প্লেব্যাক অ্যাপ্লিকেশনের সাথে ত্রুটি বার্তার সম্মুখীন হন, তাহলে আপনার গ্রাফিক্স কার্ড ড্রাইভারের সাথে সমস্যা হওয়ার সম্ভাবনা বেশি৷

বেশ কিছু ব্যবহারকারী যারা এই সমস্যার সম্মুখীন হয়েছেন তারা রিপোর্ট করেছেন যে তারা বর্তমান ড্রাইভার আনইনস্টল করতে ডিভাইস ম্যানেজার ব্যবহার করে সমস্যাটি সমাধান করতে পরিচালনা করেন। তারপর, তারা হয় একটি ক্লিন ড্রাইভার ইনস্টল করার জন্য WU (উইন্ডোজ আপডেট) ব্যবহার করে অথবা তারা উপলব্ধ সর্বশেষ ড্রাইভার সংস্করণ ইনস্টল করার জন্য মালিকানাধীন প্রস্তুতকারকের সফ্টওয়্যারের উপর নির্ভর করে।

এখানে অনুপযুক্ত ড্রাইভার আনইনস্টল করা এবং GPU ড্রাইভারগুলিকে সাম্প্রতিক উপলব্ধ আপডেট করার জন্য একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. তারপর, “devmgmt.msc” টাইপ করুন এবং Enter টিপুন ডিভাইস ম্যানেজার খুলতে যদি আপনাকে UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ),  দ্বারা অনুরোধ করা হয় হ্যাঁ ক্লিক করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে।
  2. আপনি একবার ডিভাইস ম্যানেজারের ভিতরে গেলে, ডিভাইসগুলির তালিকার মধ্যে দিয়ে নিচে স্ক্রোল করুন এবং ডিসপ্লে অ্যাডাপ্টার এর সাথে যুক্ত ড্রপ-ডাউন মেনুটি প্রসারিত করুন . তারপর, ত্রুটির কোড 0x887c0032  যখন আপনি সক্রিয়ভাবে ব্যবহার করছেন সেই GPU-তে ডান-ক্লিক করুন প্রদর্শিত হয় এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন প্রসঙ্গ মেনু থেকে।
  3. যখন আপনি সম্পত্তির ভিতরে থাকেন আপনার GPU-এর মেনুতে, ড্রাইভার নির্বাচন করুন উইন্ডোর উপরে থেকে ট্যাব, তারপর আপডেট ড্রাইভার-এ ক্লিক করুন .
  4. পরবর্তী স্ক্রীন থেকে, আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন-এ ক্লিক করুন এবং দেখুন যে WU (Windows Update) উপাদান বর্তমান GPU ড্রাইভারের একটি আপডেট সংস্করণ খুঁজে পেতে পরিচালনা করে।
    দ্রষ্টব্য: যদি একটি নতুন সংস্করণ ইনস্টল করা থাকে, তাহলে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্সে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন৷
  5. যদি WU আপনার GPU-এর জন্য একটি নতুন সংস্করণ খুঁজে না পায়, তাহলে ড্রাইভারে ফিরে যান ট্যাব এবং ডিভাইস আনইনস্টল করুন-এ ক্লিক করুন . তারপর, আনইনস্টল করুন ক্লিক করুন৷ আবারও আনইনস্টলেশন সম্পূর্ণ করতে।
  6. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্স সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে, নিচের মালিকানাধীন GPU আপডেট করার সফ্টওয়্যারগুলির একটি ডাউনলোড, ইনস্টল এবং ব্যবহার করুন
    GeForce Experience – এনভিডিয়া
    অ্যাড্রেনালিন – AMD
    Intel ড্রাইভার – ইন্টেল
    দ্রষ্টব্য: এই অ্যাপ্লিকেশনগুলি স্বয়ংক্রিয়ভাবে সর্বশেষ সঠিক ড্রাইভার সংস্করণ সনাক্ত করবে এবং ইনস্টল করবে৷
ভিডিও এবং অডিও সামগ্রী চালানোর সময় কীভাবে প্লে করা যায় না (0x887c0032) ত্রুটি ঠিক করবেন

আপনি যদি এখনও ত্রুটি কোড 0x887c0032 এর সম্মুখীন হন এমনকি আপনি আপনার গ্রাফিক্স কার্ডের জন্য উপলব্ধ সর্বশেষ সম্ভাব্য GPU ড্রাইভার ব্যবহার করছেন তা নিশ্চিত করার পরেও, নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 5:একটি ভিন্ন ভিডিও প্লেয়ার ব্যবহার করা

যদি উপরের কোনও সমাধানই আপনাকে সমস্যাটি সমাধান করার অনুমতি না দেয়, তাহলে দেখা যাক একটি 3য় পক্ষের সফ্টওয়্যার ত্রুটিটি প্রশমিত করতে সক্ষম কিনা। বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে VCL-এর মতো 3য় পক্ষের ভিডিও প্লেয়ারে রূপান্তর করার পরে সমস্যাটি ঘটতে শুরু করেছে।

ত্রুটি কোড 0x887c0032: এড়াতে ভিসিএল মিডিয়া প্লেয়ার ইনস্টল এবং ব্যবহার করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে

  1. আপনার ব্রাউজার খুলুন এবং এই লিঙ্কে নেভিগেট করুন (এখানে)। একবার আপনি সেখানে গেলে, VLC ডাউনলোড করুন-এ ক্লিক করুন সর্বশেষ সংস্করণ ডাউনলোড করতে।
  2. ভিডিও এবং অডিও সামগ্রী চালানোর সময় কীভাবে প্লে করা যায় না (0x887c0032) ত্রুটি ঠিক করবেন
  3. ডাউনলোড করা এক্সিকিউটেবল সম্পূর্ণরূপে ডাউনলোড হয়ে গেলে, তাতে ডাবল-ক্লিক করুন এবং 3য় পক্ষের মিডিয়া প্লেয়ার ইনস্টল করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন। ভিডিও এবং অডিও সামগ্রী চালানোর সময় কীভাবে প্লে করা যায় না (0x887c0032) ত্রুটি ঠিক করবেন
  4. ইন্সটলেশন সম্পূর্ণ হলে, ইনস্টলারটি বন্ধ করুন। তারপর, ভিডিও/অডিও ফাইলে নেভিগেট করুন যা আগে ব্যর্থ হয়েছিল, এটিতে ডান-ক্লিক করুন এবং ওপেন উইথ> VLC মিডিয়া প্লেয়ার বেছে নিন . ভিডিও এবং অডিও সামগ্রী চালানোর সময় কীভাবে প্লে করা যায় না (0x887c0032) ত্রুটি ঠিক করবেন
  5. যদি তৃতীয় পক্ষের ইউটিলিটি ব্যবহার করে ভিডিও এবং অডিও কন্টেন্ট চালাতে আপনার কোনো সমস্যা না হয়, তাহলে বিল্ট-ইন অ্যাপ্লিকেশানগুলি থেকে দূরে থাকার সময় এটি করা চালিয়ে যান যা সমস্যা সৃষ্টি করছে।

  1. উইন্ডোজে সিঙ্ক ত্রুটির বাইরে অডিও এবং ভিডিও কীভাবে ঠিক করবেন?

  2. ভিডিও এবং অডিও সামগ্রী চালানোর সময় কীভাবে প্লে করা যায় না (0x887c0032) ত্রুটি ঠিক করবেন

  3. উইন্ডোজ 7, ​​8 এবং 10 এ WHEA_UNCORRECTABLE_ERROR কিভাবে ঠিক করবেন

  4. উইন্ডোজ 10 এ গেম খেলার সময় উচ্চ ডিস্ক ব্যবহারের সমস্যা কীভাবে ঠিক করবেন