কম্পিউটার

উইন্ডোজ 7, ​​8 এবং 10 এ "টেস্ট টোন প্লে করতে ব্যর্থ" ত্রুটিটি কীভাবে ঠিক করবেন

টেস্ট টোন চালাতে ব্যর্থ হয়েছে একটি সমস্যা যা আপনাকে বলে যে Windows এবং আপনার কম্পিউটার যে সাউন্ড ডিভাইসটি ব্যবহার করছে তার মধ্যে একটি সমস্যা রয়েছে৷ আপনার কোন শব্দ না থাকলে এটি একটি ত্রুটি বার্তা হিসাবে আসে এবং আপনি আপনার সাউন্ড ডিভাইস কাজ করছে কিনা তা দেখার চেষ্টা করেন। এই উত্তরটি আপনি উইন্ডোজ থেকে পাবেন৷

এই সমস্যাটি মাইক্রোসফটের উইন্ডোজ ওএসের অনেক ব্যবহারকারীর জন্য উপস্থিত হয় এবং এটির অনেক সংস্করণকে প্রভাবিত করে। কোনো শব্দ না থাকা এমন একটি বিষয় যা কোনো কম্পিউটার ব্যবহারকারীরই অনুভব করা উচিত নয়, কারণ এটি একটি কম্পিউটারের করা আবশ্যক জিনিসগুলির মধ্যে একটি৷

যদিও কিছু ফোরাম পোস্ট আপনাকে বিশ্বাস করতে পারে যে এটি একটি হার্ডওয়্যার সমস্যা, এটি আসলে নয়। সফ্টওয়্যারের মাধ্যমে আপনি এটি সমাধান করতে পারেন এমন অনেকগুলি জিনিস রয়েছে, তাই আপনি কীভাবে এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন এবং আপনার শব্দ ফিরিয়ে আনতে পারেন তা দেখতে অনুগ্রহ করে পড়ুন৷

উইন্ডোজ 7, ​​8 এবং 10 এ  টেস্ট টোন প্লে করতে ব্যর্থ  ত্রুটিটি কীভাবে ঠিক করবেন

পদ্ধতি 1:উইন্ডোজ অডিও পুনরায় চালু করুন

এটিই প্রথম সম্ভাব্য সমাধান, এবং দ্রুততম সমাধান। যাইহোক, কিছু ব্যবহারকারী আছেন যারা রিপোর্ট করেছেন যে এটি শুধুমাত্র অস্থায়ীভাবে কাজ করে এবং কিছুক্ষণ পরে সমস্যাটি ফিরে আসে।

  1. উইন্ডোজ টিপুন এবং R চালান খুলতে একই সাথে আপনার কীবোর্ডের কীগুলি জানলা. খোলা -এ বক্সে, services.msc টাইপ করুন এবং Enter, টিপুন অথবা ঠিক আছে ক্লিক করুন।
  2. পরিষেবা থেকে উইন্ডো, তালিকায় স্ক্রোল করুন যতক্ষণ না আপনি উইন্ডোজ অডিও খুঁজে পান সেবা পুনঃসূচনা করুন ৷ এটি পুনঃসূচনা টিপে উপরের টুলবারে বোতাম। পরিষেবা উইন্ডো বন্ধ করুন এবং আপনার শব্দ ফিরে পাওয়া উচিত।

উইন্ডোজ 7, ​​8 এবং 10 এ  টেস্ট টোন প্লে করতে ব্যর্থ  ত্রুটিটি কীভাবে ঠিক করবেন

পদ্ধতি 2:একটি এলিভেটেড কমান্ড প্রম্পট থেকে sfc/scannow চালান

যদি পূর্ববর্তী পদ্ধতি কাজ না করে, একটি সম্পূর্ণ সিস্টেম স্ক্যান চালানো আপনার শব্দ ফিরিয়ে আনতে পারে।

  1. স্টার্ট খুলুন উইন্ডোজ টিপে মেনু আপনার কীবোর্ডে কী, এবং cmd টাইপ করুন। রাইট-ক্লিক করুন ফলাফল এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন। এটি একটি এলিভেটেড কমান্ড প্রম্পট খুলবে।
  2. এলিভেটেড কমান্ড প্রম্পটে, sfc/scannow টাইপ করুন এবং এন্টার টিপুন। স্ক্যান সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন, এতে বাধা দেবেন না। রিবুট করুন৷ আপনার ডিভাইসটি হয়ে গেলে।

উইন্ডোজ 7, ​​8 এবং 10 এ  টেস্ট টোন প্লে করতে ব্যর্থ  ত্রুটিটি কীভাবে ঠিক করবেন

পদ্ধতি 3:সমস্ত বর্ধিতকরণ নিষ্ক্রিয় করুন

এটি অন্য একটি পদ্ধতি যা অনেক ব্যবহারকারীর জন্য কাজ করার জন্য রিপোর্ট করা হয়েছে, তাই যদি আগের দুটি সাহায্য না করে, আপনি এগিয়ে যেতে এবং এটি চেষ্টা করতে পারেন৷

  1. শুরু থেকে আপনার কম্পিউটারে মেনু, কন্ট্রোল প্যানেল টাইপ করুন এবং ফলাফল খুলুন।
  2. বড় আইকনগুলিতে স্যুইচ করুন অথবা ছোট আইকন ভিউ, যেটি আরও সুবিধাজনক, এবং শব্দ সনাক্ত করুন। ডাবল-ক্লিক করে এটি খুলুন৷ এটা।
  3. আপনার স্পীকার নির্বাচন করুন এগুলি ক্লিক করে। বৈশিষ্ট্যগুলি ক্লিক করুন৷ নীচের কাছাকাছি বোতাম৷
  4. বর্ধিতকরণ -এ নেভিগেট করুন ট্যাব এবং সমস্ত বর্ধন এবং শব্দ প্রভাব নিষ্ক্রিয় করুন। প্রয়োগ করুনএ ক্লিক করুন এবং তারপর ঠিক আছে আপনার সেটিংস সংরক্ষণ করতে, এবং সবকিছু স্বাভাবিক অবস্থায় ফিরে আসা উচিত।

উইন্ডোজ 7, ​​8 এবং 10 এ  টেস্ট টোন প্লে করতে ব্যর্থ  ত্রুটিটি কীভাবে ঠিক করবেন

পদ্ধতি 4:KB974571 আপডেট মুছুন (উইন্ডোজ 7)

অনেক Windows 7 ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে KB974571 আপডেটটি তাদের জন্য এই সমস্যাটির কারণ ছিল এবং ফলস্বরূপ, এটিকে ম্যানুয়ালি মুছে ফেলা তাদের শব্দ ফিরিয়ে আনে৷

  1. খুলুন কন্ট্রোল প্যানেল পূর্ববর্তী পদ্ধতিতে পদক্ষেপগুলি ব্যবহার করে, এবং আবার, আইকনগুলিতে স্যুইচ করুন দেখুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুঁজুন এবং এটি খুলুন।
  2. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য -এ উইন্ডোতে, উপরের বাম দিকে, আপনি একটি ইনস্টল করা আপডেটগুলি দেখুন দেখতে পাবেন৷ লিঙ্ক, ক্লিক করুন।
  3. KB974571 খুঁজুন আপডেট করুন এবং ক্লিক করুন এটা আনইনস্টল করুন নির্বাচন করুন৷ এটি অপসারণ করার জন্য টুলবার থেকে। দ্রষ্টব্য প্রক্রিয়া শেষ হওয়ার আগে আপনাকে আপনার কম্পিউটার পুনরায় চালু করতে হতে পারে, তাই আপনার কাজ সংরক্ষণ করতে ভুলবেন না। প্রক্রিয়া শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন৷

পদ্ধতি 5:হাই ডেফিনিশন অডিও ডিভাইস ড্রাইভার ইনস্টল করুন

এটি একটি সম্পূর্ণ কর্মক্ষম ড্রাইভার, এবং এটি ইনস্টল করা অনেক সমস্যার সমাধান করতে পারে - এটি তাদের মধ্যে একটি।

  1. ডিভাইস ম্যানেজার খুলুন উইন্ডোজ টিপে আপনার কীবোর্ডে কী এবং ডিভাইস ম্যানেজার, টাইপ করুন তারপর ফলাফল খোলা।
  2. প্রসারিত করুন সাউন্ড, ভিডিও এবং গেম কন্ট্রোলার এবং আপনার বর্তমান অডিও ড্রাইভার নির্বাচন করুন। অ্যাকশন থেকে ট্যাব, ড্রাইভার সফ্টওয়্যার আপডেট করুন… নির্বাচন করুন৷ .
  3. ড্রাইভার সফ্টওয়্যারের জন্য আমার কম্পিউটার ব্রাউজ করুন-এ ক্লিক করুন , এর পরে আমাকে আমার কম্পিউটারে ডিভাইস ড্রাইভারের তালিকা থেকে বাছাই করতে দিন।
  4. তালিকা থেকে, হাই ডেফিনিশন অডিও ডিভাইস নির্বাচন করুন ড্রাইভার এবং পরবর্তী ক্লিক করুন। হ্যাঁ ক্লিক করুন৷ আপনি যদি একটি ব্যবহারকারী অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ পান শীঘ্র. উইজার্ডটি শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন এবং আপনার ডিভাইসটি পুনরায় বুট করুন৷
  5. ড্রাইভার পাওয়া না গেলে, প্রস্তুতকারকের সাইটে যান এবং আপনার সাউন্ড কার্ডের জন্য ড্রাইভার (সর্বশেষ একটি) ডাউনলোড করুন।

পদ্ধতি 6:স্থানীয় ব্যবহারকারী এবং গোষ্ঠীতে স্থানীয় পরিষেবা যোগ করুন

যদিও এটি অডিও সমস্যার সাথে সম্পূর্ণভাবে সম্পর্কহীন বলে মনে হতে পারে, এটি আসলে অনেক ব্যবহারকারীদের সাহায্য করেছে৷

  1. এই পিসিতে ডান-ক্লিক করুন অথবা আমার কম্পিউটার, আপনার উইন্ডোজের কোন সংস্করণ আছে তার উপর নির্ভর করে এবং পরিচালনা করুন নির্বাচন করুন ড্রপডাউন মেনু থেকে।
  2. ডানদিকে, আপনি একটি সিস্টেম টুলস দেখতে পাবেন অধ্যায়. স্থানীয় ব্যবহারকারী এবং গোষ্ঠীতে ডাবল ক্লিক করুন, এবং গোষ্ঠী নির্বাচন করুন এর নিচে।
  3. প্রশাসকদের ডান-ক্লিক করুন উইন্ডোর মাঝখানে তালিকায়, এবং গোষ্ঠীতে যোগ করুন.. নির্বাচন করুন ড্রপডাউন মেনু থেকে।
  4. ক্লিক করুন যোগ করুন, তারপর উন্নত , এবং তারপর এখন খুঁজুন ক্লিক করুন স্থানীয় পরিষেবাতে ডাবল ক্লিক করুন, এবং ঠিক আছে ক্লিক করুন। আপনার NT অথরিটি\লোকাল সার্ভিস দেখতে হবে তালিকায়, ঠিক আছে ক্লিক করুন। কম্পিউটার ব্যবস্থাপনা বন্ধ করুন উইন্ডো এবং রিবুট তোমার যন্ত্রটি. আপনার সমস্যার সমাধান করা উচিত।

উইন্ডোজ 7, ​​8 এবং 10 এ  টেস্ট টোন প্লে করতে ব্যর্থ  ত্রুটিটি কীভাবে ঠিক করবেন

শুরুতে উল্লিখিত হিসাবে, আপনার কম্পিউটারে কোনও শব্দ না থাকা একটি বিশাল চুক্তি, এবং এমন কিছু যা আপনাকে সহ্য করতে হবে না। সৌভাগ্যবশত, যাইহোক, এই সমস্যার জন্য অনেকগুলি সম্ভাব্য সমাধান রয়েছে, সবগুলিই বিভিন্ন ব্যবহারকারীদের সাথে কাজ করার জন্য রিপোর্ট করা হয়েছে, এবং আপনি যদি গাইডে বর্ণিত পদ্ধতিগুলি অনুসরণ করেন তবে আপনি অবশ্যই আপনার সমস্যার সমাধান করবেন৷


  1. উইন্ডোজ 7, ​​8 এবং 10 এ DCOM ত্রুটি 10016 কীভাবে ঠিক করবেন

  2. Windows 7, 8 এবং 10 এ কোড 43 ইউএসবি ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. কিভাবে উইন্ডোজ ত্রুটি 0xc00000e9 দ্রুত এবং সহজে ঠিক করবেন

  4. Err_connection_reset Windows 10 – এই ত্রুটিটি কী এবং এটি কীভাবে ঠিক করা যায়?