কম্পিউটার

অ্যাডোব জিসি ইনভোকার ইউটিলিটি কী এবং স্টার্টআপে আমার এটি অক্ষম করা উচিত

সামগ্রী:

Adobe GC ইনভোকার ইউটিলিটি ওভারভিউ

AGCInvokerUtility.exe কি?

AGCInvokerUtility.exe কি একটি ভাইরাস?

আমার কি Adobe GC ইনভোকার ইউটিলিটি অক্ষম করা উচিত?

কিভাবে AGCInvokerUtility.exe নিষ্ক্রিয় করবেন?

বোনাস টিপ

Adobe GC ইনভোকার ইউটিলিটি ওভারভিউ:

টাস্ক ম্যানেজারে স্টার্টআপে কি একটি অ্যাডোব জিসি ইনভোকার ইউটিলিটি চলছে? আপনি কি জানেন যে এটি উইন্ডোজ 10, 8, 7 এ পৃথিবীতে কী করে? প্রায়ই নয়, অন্যান্য অনেক Adobe প্রক্রিয়াও স্টার্টআপে চলবে, যেমন Adobe Creative Cloud, Adobe Updater Startup Utility, এবং AdobeGCClient.exe।

হ্যাঁ, এই নিবন্ধটি আপনার সমস্ত সন্দেহ দূর করবে। এটির সাহায্যে, আপনি জানতে পারবেন এই AGCInvokerUtility.exe কিসের জন্য, যদি এটি আপনার পিসিকে হুমকির সম্মুখীন করে, এবং স্টার্টআপে চালানোর জন্য আপনার এটির প্রয়োজন হয় কি না। আরও উল্লেখযোগ্যভাবে, একবার Windows 10 এ কোনো GC ইনভোকার ইউটিলিটি ত্রুটি দেখা দিলে, আপনি কীভাবে এই স্টার্টআপ প্রক্রিয়াটি নিষ্ক্রিয় করবেন।

AGCInvokerUtility.exe কি?

সংক্ষেপে, এই AGCInvokerUtility.exe Adobe GC Invoker Utility-এর অন্তর্গত Adobe Systems, Incorporated দ্বারা তৈরি৷

আরও ভালোভাবে বোঝার জন্য, আপনি টাস্ক ম্যানেজার খুলতে পারেন এবং স্টার্টআপ সনাক্ত করুন AGCInvokerUtility.exe ফাইল বিশদ বিবরণ দেখার প্রক্রিয়া Properties-এ, যেখান থেকে আপনি দেখতে পাচ্ছেন এই ফাইলটি GC Invoker Utility-এর অভ্যন্তরীণ নাম।

অ্যাডোব জিসি ইনভোকার ইউটিলিটি কী এবং স্টার্টআপে আমার এটি অক্ষম করা উচিত

এবং .exe সাধারণত বোঝায় যে এটি একটি এক্সিকিউটিভ ফাইল। ডিফল্টরূপে, এই AGCInvokerUtility.exe C:\Program Files (x86)\Common Files\Adobe \AdobeGCClient-এ অবস্থিত . এটি সর্বজনীনভাবে বিশ্বাস করা হয় যে এই Adobe GC ইনভোকার ইউটিলিটি একটি উইন্ডোজ-ভিত্তিক প্রক্রিয়া নয়, তবে আপনি এটিকে একা ছেড়ে দিতে পারেন যদি না এটির সাথে কিছু ভুল হয়৷

AGCInvokerUtility.exe কি একটি ভাইরাস?

উপরের বিষয়বস্তু থেকে বিচার করে, আপনি স্পষ্টতই জানতে পারেন যে GC ইনভোকার ইউটিলিটি সাধারণ ক্ষেত্রে আপনার পিসির ক্ষতি করবে না।

কিন্তু দুর্ভাগ্যবশত, সম্ভাবনা হল কিছু ম্যালওয়্যার GC Invoker Utility Adobe হওয়ার ভান করে এবং Windows 10, 8, 7, বিশেষ করে C:\Windows -এর সফ্টওয়্যারে ভাইরাস নিয়ে আসে। অথবা C:\Windows\System32 ফোল্ডার সেই উপলক্ষ্যে, অনেক ব্যবহারকারী AGCInvokerUtility.exe অ্যাপ্লিকেশন ত্রুটি বা সিস্টেম ত্রুটির সম্মুখীন হতে পারে৷

আমার কি Adobe GC ইনভোকার ইউটিলিটি নিষ্ক্রিয় করা উচিত?

আপনি এটিকে Windows 10, 8, 7 এ রেখে দিতে পারেন। অন্যান্য অ্যাডোব-উন্নত প্রক্রিয়া যেমন অ্যাডোব আপডেটার স্টার্টআপ ইউটিলিটি এবং AdobeGCClient.exe-কেও সিস্টেমে রাখতে হবে। অন্যথায়, আপনার পিসি ভুল হয়ে যাবে।

তবুও, সেই সমস্ত ব্যবহারকারীদের পরিপ্রেক্ষিতে যাদের AGCInvokerUtility প্রক্রিয়া সংক্রামিত হয়েছে, যার ফলে GV Invoker Utility অ্যাপ্লিকেশন ত্রুটি বা সিস্টেমের সমস্যা হয়েছে, সম্ভবত আপনার এটি থেকে পরিত্রাণ পেতে হবে।

কিভাবে AGCInvokerUtility.exe নিষ্ক্রিয় করবেন?

এটিই আপনাকে বিভ্রান্ত করে "আমি কি স্টার্টআপ থেকে অ্যাডোব জিসি ইনভোকার ইউটিলিটি অক্ষম করতে পারি?" অবশ্যই, আপনি এটি অপসারণ করতে পারেন যদি এটি সিস্টেমের ত্রুটি বা আরও ভাল পিসি পারফরম্যান্সের জন্য অ্যাপ্লিকেশন সমস্যার জন্ম দেয়। অথবা যদি আপনি কেবল তা করার সিদ্ধান্ত নেন।

এখানে GC ইনভোকার ইউটিলিটি অ্যাডোবকে স্টার্টআপে চালানো বন্ধ করার জন্য, আপনি প্রথমে টাস্ক ম্যানেজারে যেতে পারেন।

1. টাস্ক ম্যানেজার খুলুন৷

2. স্টার্টআপ এর অধীনে , Adobe GC Invoker Utility খুঁজে বের করুন এবং তারপর অক্ষম করতে ডান ক্লিক করুন এটা।

কিছু ক্লায়েন্টের জন্য, এটি টাস্ক ম্যানেজারে স্টার্টআপ থেকে AGCInvokerUtility প্রক্রিয়া মুছে ফেলার জন্য কাজ করে। যদিও ব্যবহারকারীরা এই Adobe টাস্কটি টাস্ক ম্যানেজারে খুঁজে পাচ্ছেন না, আপনি অন্যান্য পাওয়ার টুলের মাধ্যমে এটিকে খুঁজে বের করার কথা বিবেচনা করবেন।

জিসি ইনভোকার ইউটিলিটি স্বয়ংক্রিয়ভাবে নিষ্ক্রিয় করুন:

সমস্ত তৃতীয় পক্ষের সরঞ্জামগুলির মধ্যে, অ্যাডভান্সড সিস্টেম কেয়ার আপনার জন্য একটি শক্তিশালী এবং ব্যাপক সহায়ক হতে পারে। প্রক্রিয়া নিষ্ক্রিয় করার বিষয়ে, অ্যাডভান্সড সিস্টেমকেয়ার আপনাকে প্রসেস ম্যানেজার নামে একটি পেশাদার টুলবক্স অফার করে, যা শুধুমাত্র স্বয়ংক্রিয়ভাবে প্রক্রিয়াগুলি শেষ করতে পারে না তবে নির্দিষ্ট প্রক্রিয়াগুলির জন্য অগ্রাধিকারও সেট করতে পারে, AdobeGCInvoker ইউটিলিটির ব্যতিক্রম ছাড়াই৷

1. ডাউনলোড করুন৷ , অ্যাডভান্সড সিস্টেম কেয়ার ইনস্টল করুন এবং চালান।

টুলবক্স সনাক্ত করুন ট্যাব এবং তারপরে প্রসেস ম্যানেজার টিপুন .

অ্যাডোব জিসি ইনভোকার ইউটিলিটি কী এবং স্টার্টআপে আমার এটি অক্ষম করা উচিত

তারপর Advanced SystemCare এই টুলটি স্বয়ংক্রিয়ভাবে এবং সরাসরি ইনস্টল করবে।

3. IObit প্রসেস ম্যানেজার-এ , প্রক্রিয়া এর অধীনে , ডান ক্লিক করুন Adobe GC Invoker Utility প্রক্রিয়া শেষ করতে .

4. প্রয়োজন হলে, আপনি এই প্রক্রিয়াটি শেষ না করা বেছে নিতে পারেন তবে নিম্ন সেট করতে পারেন৷ এটির জন্য অগ্রাধিকার।

এইভাবে, জিসি ইনভোকার ইউটিলিটি আপনার পিসি থেকে অদৃশ্য হয়ে যাবে। এবং আপনি দেখতে পাচ্ছেন যে AdobeGCClient.exe অ্যাপ্লিকেশন ত্রুটির সমাধান হয়েছে সেই সাথে আপনার কম্পিউটার আরও মসৃণভাবে চলে৷

বোনাস টিপ

কখনও কখনও, আপনার কাছে সংক্রামিত প্রক্রিয়া, পরিষেবা, ফাইল ইত্যাদি নোট করার জন্য কোন সময় এবং শক্তি থাকে না। এবং এটি ততক্ষণ পর্যন্ত নয় যতক্ষণ না আপনার পিসি অ্যাপ্লিকেশন বা সিস্টেমের সমস্যায় আঘাত করে যে আপনি লক্ষ্য করেছেন যে কিছু উপাদান দূষিত বা সংক্রমিত হয়েছে।

ফাইল, প্রোগ্রাম এবং প্রক্রিয়াগুলিকে সংক্রমিত হওয়া থেকে রক্ষা করার জন্য এখানে আপনি একটি নির্ভরযোগ্য ম্যালওয়্যার স্ক্যানার সবচেয়ে বেশি পেতে পারেন৷ অ্যাডোব জিসি ইনভোকার ইউটিলিটি ত্রুটির ক্ষেত্রে, আপনি অ্যাডভান্সড সিস্টেম কেয়ারও পেতে পারেন যেমন. ফাইল, রেজিস্ট্রি, স্টার্টআপ প্রোগ্রাম এবং শর্টকাটগুলির অবস্থা পর্যবেক্ষণ করা প্রয়োজন এখন এবং তারপরে নিশ্চিত করার জন্য যে তারা Windows 10, 8, 7-এ কাজগুলি ভালভাবে সম্পাদন করছে। আপনি যদি AdobeGCClient.exe সিস্টেমের মুখোমুখি না হতে চান তবে এটি অপরিহার্য। অথবা অ্যাপ্লিকেশন ত্রুটি।

1. Advanced SystemCare ডাউনলোড করার পর, Clean &Optimize-এর অধীনে , সব নির্বাচন করুন-এর বাক্সে টিক চিহ্ন দিন এবং তারপর স্ক্যান টিপুন .

অ্যাডোব জিসি ইনভোকার ইউটিলিটি কী এবং স্টার্টআপে আমার এটি অক্ষম করা উচিত

আপনি লক্ষ্য করবেন যে অ্যাডভান্সড সিস্টেমকেয়ার সমস্যাযুক্ত স্টার্টআপ প্রোগ্রাম, ফাইল, রেজিস্ট্রি ইত্যাদির জন্য আপনার কম্পিউটার স্ক্যান করছে৷

2. স্থির করুন ক্লিক করুন৷ আপনার পিসি থেকে সব হুমকি আইটেম সরাতে.

অ্যাডোব জিসি ইনভোকার ইউটিলিটি কী এবং স্টার্টআপে আমার এটি অক্ষম করা উচিত

অ্যাডভান্সড সিস্টেম কেয়ারকে আপনার পিসির জন্য ভুল সফ্টওয়্যার, ফাইলগুলি সনাক্ত করতে এবং পরিত্রাণ পেতে সময় নিন। এবং আপনি Windows 10, 8, 7 এ AGCInvoker ইউটিলিটি ত্রুটি ঠিক করতে পারেন।

এক কথায়, এই প্যাসেজ থেকে, আপনি জিসি ইনভোকার ইউটিলিটি অ্যাডোব স্টার্টআপের হ্যাং পাবেন, এটি কী, এটি কি ভাইরাস, আপনি কি এটি নিষ্ক্রিয় করতে পারেন এবং অবশেষে আপনি কীভাবে এটি কম্পিউটার থেকে সরাতে পারেন।


  1. ActivateWindowsSearch কি এবং আপনার কি এটি নিষ্ক্রিয় করা উচিত?

  2. অ্যাপল ওয়ান কি, এবং আপনার কি সদস্যতা নেওয়া উচিত?

  3. AdobeGC ইনভোকার ইউটিলিটি কি? আমার কি এটি নিষ্ক্রিয় করা উচিত?

  4. আইফোন ওয়াই-ফাই অ্যাসিস্ট কী এবং কেন আপনার এটি নিষ্ক্রিয় করা উচিত