কম্পিউটার

উইন্ডোজে GeForce অভিজ্ঞতা ত্রুটি কোড 0x0001 কিভাবে ঠিক করবেন?

GeForce এক্সপেরিয়েন্স অ্যাপ্লিকেশনটি খোলার চেষ্টা করার সময়, ব্যবহারকারীরা 0x0001টি অনুভব করছেন ভুল সংকেত. ত্রুটি বার্তাটি সমস্যাটি সমাধান করার জন্য আপনার কম্পিউটার পুনরায় চালু করার পরামর্শ দেয় তবে এটি করার ফলে কোথাও যায় না। এটি দেখা যাচ্ছে, ত্রুটি কোড আপনাকে সম্পূর্ণরূপে GeForce অভিজ্ঞতা ব্যবহার করা থেকে বিরত করে এবং একমাত্র উপলব্ধ বিকল্পটি হল অ্যাপটি বন্ধ করা৷

উইন্ডোজে GeForce অভিজ্ঞতা ত্রুটি কোড 0x0001 কিভাবে ঠিক করবেন?

এমন অনেকগুলি কারণ রয়েছে যার কারণে সমস্যাটি ঘটতে পারে যার মধ্যে সাধারণত পটভূমিতে চলমান NVIDIA কন্টেইনার পরিষেবাগুলি বা Windows রেজিস্ট্রি অসঙ্গতি অন্তর্ভুক্ত থাকে। এই নিবন্ধে, আমরা আপনাকে দেখাতে যাচ্ছি কিভাবে প্রশ্নে থাকা ত্রুটিটি সমাধান করা যায় তাই শুধু অনুসরণ করুন৷

দেখা যাচ্ছে, GeForce Experience হল একটি চমত্কার দরকারী অ্যাপ্লিকেশন বিশেষ করে ভিডিও ক্যাপচারিং বৈশিষ্ট্যের কারণে যা এটি প্রদান করে। এটি ছাড়াও, অ্যাপ্লিকেশনটির সাহায্যে আপনি অনেক কিছু করতে পারেন, তবে অ্যাপটি যখন 0x0001 ত্রুটি কোড ছুঁড়তে থাকে তখন আপনি করতে পারেন এমন কিছু নেই৷

উল্লিখিত সমস্যা সমাধানের জন্য আপনি যে বিভিন্ন পদ্ধতি ব্যবহার করতে পারেন তার সাথে শুরু করার আগে, আসুন আমরা প্রথমে বিভিন্ন কারণের মধ্য দিয়ে যাই যার ফলে প্রথম স্থানে ত্রুটি হতে পারে।

  • সেকেলে বা দূষিত ইনস্টলেশন ফাইল — জিফোর্স এক্সপেরিয়েন্সের ইনস্টলেশন ফাইলগুলি পুরানো হয়ে গেলে বা কোনও কিছু ফাইলগুলিকে ক্ষতিগ্রস্থ করলে প্রশ্নে সমস্যাটি ঘটতে পারে এমন একটি কারণ। যেমন, আপনি সহজে উপলব্ধ সর্বশেষ সংস্করণ ইনস্টল করে সমস্যার সমাধান করতে পারেন।
  • NVIDIA কন্টেইনার পরিষেবা — উপরে উল্লিখিত ত্রুটি কোডটি হতে পারে এমন আরেকটি কারণ হল যখন আপনার কম্পিউটারে NVIDIA কন্টেইনার পরিষেবার স্থানীয় অ্যাকাউন্টের সাথে ইন্টারঅ্যাক্ট করার অনুমতি নেই। এই ধরনের পরিস্থিতিতে, আপনি পরিষেবাটি সম্পাদনা করতে পারেন যাতে সমস্যাটি সমাধান করার জন্য এটি স্থানীয় অ্যাকাউন্টের সাথে যোগাযোগ করতে সক্ষম হয়।

NVIDIA কন্টেইনার পরিষেবা সম্পাদনা করুন

আপনি যখন প্রশ্নে ত্রুটি কোডের মুখোমুখি হন তখন আপনার প্রথম যে কাজটি করা উচিত তা হল নিশ্চিত করুন যে আপনার পিসিতে NVIDIA কন্টেইনার পরিষেবার স্থানীয় অ্যাকাউন্টের সাথে ইন্টারঅ্যাক্ট করার প্রয়োজনীয় অনুমতি রয়েছে৷ প্রশ্নবিদ্ধ পরিষেবাটিকে NVIDIA টেলিমেট্রি কন্টেইনার পরিষেবা বলা হয়৷

দেখা যাচ্ছে, উল্লিখিত পরিষেবা বেশিরভাগ ক্ষেত্রেই অপরাধী। যাইহোক, বলা হয়েছে, এমন কিছু ক্ষেত্রে রয়েছে যেখানে অন্যান্য পরিষেবাগুলিও প্রশ্নে সমস্যা সৃষ্টি করতে পারে। পরিষেবাটিকে স্থানীয় অ্যাকাউন্টের সাথে ইন্টারঅ্যাক্ট করার অনুমতি দিতে, নীচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্রথমে, Windows key + R টিপুন রান ডায়ালগ বক্স খুলতে।
  2. চালান ডায়ালগ বক্সে, services.msc টাইপ করুন এবং তারপর এন্টার টিপুন মূল. উইন্ডোজে GeForce অভিজ্ঞতা ত্রুটি কোড 0x0001 কিভাবে ঠিক করবেন?
  3. এটি পরিষেবা উইন্ডো খুলবে৷ পরিষেবার তালিকা থেকে, NVIDIA টেলিমেট্রি কন্টেইনার সনাক্ত করুন৷ পরিষেবা।
  4. আপনি একবার এটি খুঁজে পেলে, প্রপার্টিগুলি খুলতে এটিতে ডাবল ক্লিক করুন জানলা. বিকল্পভাবে, আপনি পরিষেবাটিতে ডান ক্লিক করতে পারেন এবং সম্পত্তি চয়ন করতে পারেন৷ ড্রপ ডাউন মেনু থেকে। উইন্ডোজে GeForce অভিজ্ঞতা ত্রুটি কোড 0x0001 কিভাবে ঠিক করবেন?
  5. প্রপার্টি উইন্ডোতে, লগ অন-এ স্যুইচ করুন ট্যাব।
  6. সেখানে, নিশ্চিত করুন যে স্থানীয় সিস্টেম অ্যাকাউন্ট বিকল্প নির্বাচন করা হয়। এটি ছাড়াও, এগিয়ে যান এবং ডেস্কটপের সাথে ইন্টারঅ্যাক্ট করতে পরিষেবার অনুমতি দিন টিক দিন৷ বিকল্প উইন্ডোজে GeForce অভিজ্ঞতা ত্রুটি কোড 0x0001 কিভাবে ঠিক করবেন?
  7. এটি করার পরে, প্রয়োগ করুন ক্লিক করুন এবং তারপর ঠিক আছে ক্লিক করুন
  8. সেটি হয়ে গেলে, পরিষেবাটিতে ডান ক্লিক করুন এবং পুনরায় চালু করুন বেছে নিন ড্রপ ডাউন মেনু থেকে। উইন্ডোজে GeForce অভিজ্ঞতা ত্রুটি কোড 0x0001 কিভাবে ঠিক করবেন?
  9. দেখুন এটি আপনার জন্য সমস্যার সমাধান করে কিনা৷
  10. আপনি যদি এখনও সমস্যার সম্মুখীন হন, তাহলে অন্যান্য NVIDIA কন্টেইনার পরিষেবাগুলির জন্য একই পদক্ষেপগুলি পুনরাবৃত্তি করুন যা আপনি খুঁজে পেতে পারেন৷

উইন্ডোজ রেজিস্ট্রি সম্পাদনা করুন

কিছু ক্ষেত্রে, সমস্যাটি উইন্ডোজ রেজিস্ট্রিতে একটি অসঙ্গতির কারণেও হতে পারে যা অপারেটিং সিস্টেম কীভাবে কাজ করে তার জন্য মূলত দায়ী। এটি দেখা যাচ্ছে, সমস্যাটি দেখা দেয় যখন Windows রেজিস্ট্রির একটি নির্দিষ্ট কী প্রদত্ত ঠিকানা পাথে ব্যাকস্ল্যাশ “\" অনুপস্থিত থাকে।

এই ধরনের পরিস্থিতিতে, আপনাকে রেজিস্ট্রি কী সম্পাদনা করতে হবে এবং অনুপস্থিত ব্যাকস্ল্যাশ যোগ করতে হবে।

আমরা শুরু করার আগে, আমরা উইন্ডোজ রেজিস্ট্রির একটি ব্যাকআপ তৈরি করার সুপারিশ করব কারণ যেকোনো অবাঞ্ছিত পরিবর্তন গুরুতর প্রভাব সৃষ্টি করতে পারে। এটি বলার সাথে সাথে, সমস্যাটি সংশোধন করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. শুরু করতে, চালান খুলুন Windows কী + R টিপে ডায়ালগ বক্স আপনার কীবোর্ডে।
  2. রান ডায়ালগ বক্সে, regedit টাইপ করুন এবং Enter টিপুন উইন্ডোজে GeForce অভিজ্ঞতা ত্রুটি কোড 0x0001 কিভাবে ঠিক করবেন?
  3. Windows রেজিস্ট্রি উইন্ডোতে, ঠিকানা বারে নিম্নলিখিত ঠিকানাটি অনুলিপি করুন এবং পেস্ট করুন:
    Computer\HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\Windows\CurrentVersion
    উইন্ডোজে GeForce অভিজ্ঞতা ত্রুটি কোড 0x0001 কিভাবে ঠিক করবেন?
  4. তারপর, ডান দিকে, ProgramFilesDir চেক করুন এবং ProgramFilesDir (x86) এন্ট্রি
  5. এটি "C:\Program Files এ সেট করা উচিত ” এবং “C:\Program ফাইল (x86) "উদ্ধৃতি চিহ্ন ছাড়া। যদি তারা C: এর পরে ব্যাকস্ল্যাশ মিস করে ড্রাইভ করুন, এগিয়ে যান এবং পৃথক কীটিতে ডাবল ক্লিক করুন এবং এটি যোগ করুন। উইন্ডোজে GeForce অভিজ্ঞতা ত্রুটি কোড 0x0001 কিভাবে ঠিক করবেন?
  6. সেটি হয়ে গেলে, ঠিক আছে ক্লিক করুন এবং উইন্ডোজ রেজিস্ট্রি বন্ধ করুন।
  7. এর পরে, এগিয়ে যান এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷ দেখুন এটি আপনার জন্য সমস্যার সমাধান করে কিনা৷

GeForce অভিজ্ঞতা পুনরায় ইনস্টল করুন

যদি উপরের পদ্ধতিগুলি আপনার জন্য সমস্যাটির সমাধান না করে, তবে সম্ভবত পুরানো ইনস্টলেশন ফাইলগুলির কারণে সমস্যাটি ঘটছে বা সেগুলি ক্ষতিগ্রস্ত এবং দূষিত হয়েছে। এই ধরনের পরিস্থিতিতে, আপনি যা করতে পারেন তা হল GeForce Experience আনইনস্টল করুন এবং তারপরে উপলব্ধ অ্যাপটির সর্বশেষ সংস্করণটি পুনরায় ইনস্টল করুন৷

এটি করার জন্য, আপনি ডিসপ্লে ড্রাইভার আনইনস্টলার অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারেন, যা একটি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন যা সম্পূর্ণরূপে প্রদর্শন ড্রাইভার আনইনস্টল করতে ব্যবহার করা যেতে পারে। এটি করার জন্য, নীচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্রথমত, এগিয়ে যান এবং ডিসপ্লে ড্রাইভার আনইনস্টলার এর সর্বশেষ সংস্করণ ডাউনলোড করুন এই লিঙ্ক থেকে।
  2. আপনি একবার অ্যাপটি ডাউনলোড করার পরে, এটিকে পছন্দসই স্থানে এক্সট্র্যাক্ট করুন এবং তারপরে এটি চালান৷
  3. এটি করার পরে, এগিয়ে যান এবং অ্যাপ্লিকেশনটি চালান৷
  4. এখন, সবার আগে, ডিভাইসের ধরন নির্বাচন করুন থেকে ড্রপ ডাউন মেনু, GPU বেছে নিন উইন্ডোজে GeForce অভিজ্ঞতা ত্রুটি কোড 0x0001 কিভাবে ঠিক করবেন?
  5. সেটি হয়ে গেলে, পরিষ্কার করুন এবং পুনরায় চালু করুন ক্লিক করুন বিকল্প প্রদান করা হয়। উইন্ডোজে GeForce অভিজ্ঞতা ত্রুটি কোড 0x0001 কিভাবে ঠিক করবেন?
  6. একবার এটি হয়ে গেলে এবং আপনার কম্পিউটার পুনরায় চালু হলে, আপনার ব্রাউজার খুলুন এবং উপলব্ধ GeForce অভিজ্ঞতার সর্বশেষ সংস্করণ ডাউনলোড করুন৷
  7. এটি আপনার কম্পিউটারে ইন্সটল করুন এবং তারপর দেখুন সমস্যাটি এখনও থেকে যায় কিনা৷

  1. কিভাবে উইন্ডোজ ত্রুটি কোড 0xa0000400 ঠিক করবেন

  2. উইন্ডোজ 10 এরর কোড 0xc0000034 কিভাবে ঠিক করবেন

  3. Windows 10 এ ত্রুটি কোড 0x8007007b কিভাবে ঠিক করবেন

  4. Windows 10 এরর কোড 0x80240031 কিভাবে ঠিক করবেন