কম্পিউটার

উইন্ডোজে কীভাবে 'ড্রাইভার ব্যর্থতায় ব্যবহারকারী সেটিংস সেট করুন' ত্রুটিটি ঠিক করবেন?

আপনার ল্যাপটপে থাকা টাচপ্যাড ডিভাইসের সাথে "সেট ব্যবহারকারী সেটিংস ড্রাইভার ব্যর্থ হয়েছে" ত্রুটিটি সম্পর্কিত৷ যে ডিভাইসটি সাধারণত এই ত্রুটিটি প্রদর্শন করে তা হল আল্পস পয়েন্টিং ডিভাইস এবং এটি প্রায়শই Lenovo ল্যাপটপে ঘটে। ত্রুটি বার্তাটি এলোমেলোভাবে প্রদর্শিত হয় তবে এটি প্রায়শই বুট করার সময় প্রদর্শিত হয়।

উইন্ডোজে কীভাবে  ড্রাইভার ব্যর্থতায় ব্যবহারকারী সেটিংস সেট করুন  ত্রুটিটি ঠিক করবেন?

ব্যবহারকারীরা এই নির্দিষ্ট সমস্যার বিভিন্ন সমাধান খুঁজে পেতে সক্ষম হয়েছিল। আমরা এই নিবন্ধে সবচেয়ে সহায়কগুলি অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছি। আপনার কম্পিউটারে এই সমস্যাটি সফলভাবে সমাধান করতে আপনি নীচের পদক্ষেপগুলি সাবধানে অনুসরণ করেছেন তা নিশ্চিত করুন!

Windows-এ "ব্যবহারকারীর সেটিংস সেট করে ড্রাইভার ব্যর্থ" ত্রুটির কারণ কী?

"ড্রাইভারে ব্যবহারকারীর সেটিংস সেট করতে ব্যর্থ হয়েছে" ত্রুটিটি আপনার টাচপ্যাড সম্পর্কিত বিভিন্ন সমস্যার কারণে হতে পারে। কিছু ব্যবহারকারী এমনকি একটি ডেস্কটপ কম্পিউটারে এই ত্রুটিটি দেখার রিপোর্ট করেছেন যেখানে এমনকি একটি টাচপ্যাডও নেই! যেভাবেই হোক, সঠিক কারণটি চিহ্নিত করা ভালো যাতে আপনি সঠিক পদ্ধতিটি সহজে বেছে নিতে পারেন!

  • টাচপ্যাড ড্রাইভার একটি ডেস্কটপ কম্পিউটারে ইনস্টল করা হয়েছে – যদি আপনার কম্পিউটারে টাচপ্যাডও না থাকে এবং আপনি কোনোভাবে এই ড্রাইভারগুলি ইনস্টল করে থাকেন, তাহলে আপনি সহজেই আপনার কম্পিউটারে এই ত্রুটিটি দেখতে পাবেন৷
  • আল্পস ড্রাইভারের প্রয়োজন নেই – যদি আপনি প্রথম দৃশ্যের সাথে লড়াই করেন বা আপনি যদি বিভিন্ন টাচপ্যাড ড্রাইভার ব্যবহার করেন, তাহলে আপনাকে মূল এক্সিকিউটেবল মুছে ফেলতে হবে, এটিকে বুট করা থেকে আটকাতে হবে, অথবা সমস্যাটিকে আবার উপস্থিত হওয়া রোধ করতে এর পরিষেবা অক্ষম করতে হবে!
  • ড্রাইভারগুলি সঠিকভাবে ইনস্টল করা হয়নি৷ – আপনি যদি আল্পস পয়েন্টিং ডিভাইস ড্রাইভার ব্যবহার করেন এবং যদি তারা এই ত্রুটিটি প্রদর্শন করে, তাহলে আপনার ড্রাইভারটি পুনরায় ইনস্টল করার চেষ্টা করা উচিত যাতে এটি সমস্যার সমাধান করে কিনা!

সমাধান 1:একটি সমস্যাযুক্ত ফাইলের নাম পরিবর্তন করুন

সংশ্লিষ্ট ফোল্ডারের ভিতরে শুধুমাত্র apoint.exe এক্সিকিউটেবলের নাম পরিবর্তন করা অনেক ব্যবহারকারীর সমস্যা সমাধান করতে সক্ষম হয়েছে। এটি কার্যকর হতে পারে যেহেতু অনেক ব্যবহারকারীর বিরোধপূর্ণ টাচপ্যাড ড্রাইভার রয়েছে। এটির এক্সিকিউটেবল মুছে ফেলার মাধ্যমে একটি নিষ্ক্রিয় করা সমস্যাটি বেশ সহজে সমাধান করতে পারে!

  1. আপনার কম্পিউটারে যেকোনো ফোল্ডার খুলুন বা লাইব্রেরি এ ক্লিক করুন দ্রুত অ্যাক্সেস থেকে বোতাম টাস্কবারে মেনু। এর পরে, এই পিসিতে ক্লিক করুন৷ বাম-পাশের নেভিগেশন মেনু থেকে প্রবেশ করুন এবং আপনার স্থানীয় ডিস্ক-এ ডাবল-ক্লিক করুন . প্রোগ্রাম ফাইল খুলতে ডাবল-ক্লিক করুন অথবা প্রোগ্রাম ফাইল (x86) Apoint2K সনাক্ত করুন ফোল্ডার এবং এটি খুলতে ডাবল-ক্লিক করুন।
  2. আপনি যদি এই ফোল্ডারটি খুঁজে পেতে লড়াই করে থাকেন বা আপনি যদি এটি অন্য কোথাও ইনস্টল করে থাকেন তবে আপনি এই পদক্ষেপগুলিও অনুসরণ করতে পারেন৷ ত্রুটি বার্তা প্রদর্শিত হওয়ার জন্য অপেক্ষা করুন। এটি হয়ে গেলে, Ctrl + Shift + Esc কী সমন্বয় ব্যবহার করুন৷ টাস্ক ম্যানেজার খুলতে . আরো বিশদ বিবরণ ক্লিক করুন৷ এটি খোলার সাথে সাথে বোতাম৷
  3. প্রক্রিয়ায় থাকুন ট্যাব করুন এবং অ্যাপস চেক করুন শীর্ষে বিভাগ। আল্পস পয়েন্টিং-ডিভাইস ড্রাইভার সনাক্ত করুন এন্ট্রি, এটিতে ডান-ক্লিক করুন এবং ফাইল লোকেশন খুলুন নির্বাচন করুন . ফোল্ডারটি খোলার পরে, একই এন্ট্রিতে আবার ডান-ক্লিক করুন এবং টাস্ক শেষ করুন বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে বিকল্প যা প্রদর্শিত হবে!
উইন্ডোজে কীভাবে  ড্রাইভার ব্যর্থতায় ব্যবহারকারী সেটিংস সেট করুন  ত্রুটিটি ঠিক করবেন?
  1. অপয়েন্ট সনাক্ত করুন exe Apoint2K ফোল্ডারের মধ্যে ফাইল, এটিতে ডান ক্লিক করুন, এবং পুনঃনামকরণ চয়ন করুন প্রসঙ্গ মেনু থেকে বিকল্প যা প্রদর্শিত হবে। 'apoint_old.exe এর মতো কিছুতে এটির নাম পরিবর্তন করুন এবং পরিবর্তন নিশ্চিত করুন। আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং আপনার কম্পিউটারে এখনও একই সমস্যা দেখা যাচ্ছে কিনা তা পরীক্ষা করে দেখুন!
উইন্ডোজে কীভাবে  ড্রাইভার ব্যর্থতায় ব্যবহারকারী সেটিংস সেট করুন  ত্রুটিটি ঠিক করবেন?

দ্রষ্টব্য :কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে প্রোগ্রাম ফাইলের ভিতরে Apoint2K ফোল্ডারের মালিকানা এবং সম্পূর্ণ নিয়ন্ত্রণ প্রদানের জন্য উপরের পদক্ষেপগুলি কাজ করতে ব্যর্থ হয়েছে৷ আপনি যদি অনুমতি সম্পর্কিত কোনো ত্রুটি বার্তা পান তাহলে আপনি এটি চেষ্টা করে দেখুন!

  1. আপনি শুরু করার আগে, আপনাকে ইনস্টলেশন ফোল্ডার সনাক্ত করতে হবে . আপনি ফাইল লোকেশন খুলুন বেছে নেওয়ার সময় এটি খোলা ফোল্ডার হওয়া উচিত যখন আপনাকে টাস্ক ম্যানেজারে এটির সাথে অনুরোধ করা হয়েছিল তখন বিকল্প৷
  2. বিকল্পভাবে, আপনি নীচের ফোল্ডারটি চেক করুন যেটি আপনার কম্পিউটারের সমস্ত প্রোগ্রামের জন্য ডিফল্ট ফোল্ডার
C:\Program Files (x86)
  1. যখন আপনি এটি সনাক্ত করেন, Apoint2K-এ ডান-ক্লিক করুন ফোল্ডার যেখানে সমস্যাযুক্ত এক্সিকিউটেবল ফাইল অবস্থিত এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন প্রসঙ্গ মেনু থেকে যা প্রদর্শিত হবে। নিশ্চিত করুন যে আপনি নিরাপত্তা-এ নেভিগেট করেছেন বৈশিষ্ট্য উইন্ডোতে ট্যাব।
  2. উন্নত ক্লিক করুন নীচে বোতাম এবং পরিবর্তন শিরোনামের নীল লিঙ্কে ক্লিক করুন অ্যাডভান্সড সিকিউরিটি সেটিংস উইন্ডোতে মালিকানা এন্ট্রির পাশে যা স্ক্রিনে প্রদর্শিত হবে।
উইন্ডোজে কীভাবে  ড্রাইভার ব্যর্থতায় ব্যবহারকারী সেটিংস সেট করুন  ত্রুটিটি ঠিক করবেন?
  1. নির্বাচনের জন্য বস্তুর নাম লিখুন উইন্ডো, সবাই টাইপ করুন এবং নামগুলি পরীক্ষা করুন ক্লিক করুন৷ প্রত্যেকের পাঠ্য আন্ডারলাইন করা উচিত। ঠিক আছে ক্লিক করুন সবাইকে যোগ করার জন্য বোতাম ফোল্ডারের মালিক হিসেবে।
  2. উন্নত নিরাপত্তা সেটিংসে উইন্ডোতে, যোগ করুন ক্লিক করুন ফোল্ডারে নতুন অনুমতি যোগ করতে বোতাম। নীলে ক্লিক করুন একটি প্রধান নির্বাচন করুন উপরের বোতাম। আবার, সবাই টাইপ করুন এবং নামগুলি পরীক্ষা করুন ক্লিক করুন৷ . OK বাটনে ক্লিক করুন। টাইপ নিশ্চিত করুন৷ অনুমতি দিন সেট করা আছে .
উইন্ডোজে কীভাবে  ড্রাইভার ব্যর্থতায় ব্যবহারকারী সেটিংস সেট করুন  ত্রুটিটি ঠিক করবেন?
  1. মৌলিক অনুমতিতে উইন্ডোতে, সম্পূর্ণ নিয়ন্ত্রণের পাশের বাক্সটি চেক করুন৷ ঠিক আছে ক্লিক করুন সম্পূর্ণ অনুমতি যোগ করার জন্য বোতাম। যে সমস্ত উইন্ডোগুলি প্রদর্শিত হবে তা বন্ধ করতে আরও দুইবার ওকে ক্লিক করুন এবং "ড্রাইভারে ব্যবহারকারীর সেটিংস সেট করতে ব্যর্থ হয়েছে" ত্রুটি এখনও প্রদর্শিত হচ্ছে কিনা তা দেখতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন!

সমাধান 2:আপনার টাচপ্যাড ড্রাইভার পুনরায় ইনস্টল করুন

যেহেতু এই সমস্যাটি প্রায় একচেটিয়াভাবে টাচপ্যাড ড্রাইভারগুলির সাথে সম্পর্কিত, আপনি এই ড্রাইভারগুলি পুনরায় ইনস্টল করে এবং আবার চেষ্টা করে সমস্যার সমাধান করার চেষ্টা করতে পারেন৷ আপনি ডিফল্ট মাইক্রোসফ্ট টাচপ্যাড ড্রাইভারগুলি দ্বারা ড্রাইভারগুলি প্রতিস্থাপন করতে পারেন বা আপনি অনলাইনে আপনার প্রস্তুতকারকের জন্য অনুসন্ধান করতে পারেন এবং তাদের ওয়েবসাইট থেকে ড্রাইভারগুলি ডাউনলোড করতে পারেন! যেভাবেই হোক, নিশ্চিত করুন যে আপনি নীচের ধাপগুলি অনুসরণ করছেন!

  1. প্রথমত, আপনার বর্তমানে ইনস্টল করা ড্রাইভারগুলিকে আনইনস্টল করতে হবে৷ Windows Key + R ব্যবহার করুন চালান শুরু করার জন্য সমন্বয় ওপেন টেক্সটবক্সে, 'devmgmt.msc' টাইপ করুন এবং ডিভাইস ম্যানেজার খুলতে ওকে বোতামে ক্লিক করুন . আপনি স্টার্ট মেনু-এও এটি অনুসন্ধান করতে পারেন .
উইন্ডোজে কীভাবে  ড্রাইভার ব্যর্থতায় ব্যবহারকারী সেটিংস সেট করুন  ত্রুটিটি ঠিক করবেন?
  1. এর পরে, মাইস এবং অন্যান্য নির্দেশক ডিভাইসের পাশের তীরটিতে ক্লিক করুন বিভাগ এবং আপনার আল্পস পয়েন্টিং ডিভাইস সনাক্ত করুন তালিকায় যা প্রদর্শিত হবে। ডিভাইস ম্যানেজারে এর এন্ট্রিতে ডান-ক্লিক করুন এবং ডিভাইস আনইনস্টল করুন বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে বিকল্প যা প্রদর্শিত হবে!
উইন্ডোজে কীভাবে  ড্রাইভার ব্যর্থতায় ব্যবহারকারী সেটিংস সেট করুন  ত্রুটিটি ঠিক করবেন?
  1. এর পরে, আপনি দুটি জিনিস করতে পারেন। আপনি আপনার প্রস্তুতকারকের ড্রাইভারগুলি অনুসন্ধান করতে পারেন, সেগুলি ডাউনলোড করতে পারেন, সেগুলিকে আপনার কম্পিউটার থেকে চালাতে পারেন এবং সেগুলি ইনস্টল করতে নির্দেশাবলী অনুসরণ করতে পারেন৷
  2. এটি ছাড়াও, আপনি অ্যাকশন ক্লিক করে ডিফল্ট মাইক্রোসফ্ট ড্রাইভার পুনরায় ইনস্টল করতে পারেন উপরের মেনু বার থেকে বিকল্প এবং হার্ডওয়্যার পরিবর্তনের জন্য স্ক্যান করুন বেছে নিন বাটন যা প্রদর্শিত হবে। এটি টাচপ্যাড ড্রাইভার পুনরায় ইনস্টল করতে এগিয়ে যাবে৷
উইন্ডোজে কীভাবে  ড্রাইভার ব্যর্থতায় ব্যবহারকারী সেটিংস সেট করুন  ত্রুটিটি ঠিক করবেন?
  1. ড্রাইভার পুনরায় ইনস্টল করা শেষ করার পরে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং দেখুন "ড্রাইভারে ব্যবহারকারীর সেটিংস সেট করতে ব্যর্থ হয়েছে" ত্রুটি এখনও প্রদর্শিত হচ্ছে কিনা!

সমাধান 3:সফ্টওয়্যারটিকে বুট করা থেকে আটকান

এই সমস্যাটি প্রায়শই প্রদর্শিত হয় কারণ টাচপ্যাড ড্রাইভারগুলি এমন একটি কম্পিউটারে ইনস্টল করা আছে যার এমনকি একটি টাচপ্যাড নেই। এছাড়াও, আল্পস পয়েন্টিং ডিভাইস ড্রাইভার আনইনস্টল করা কঠিন হয়ে উঠতে পারে। সেজন্য তাদের বুট করা থেকে বিরত রাখাই ভালো!

  1. টাস্ক ম্যানেজার খুলুন এটি অনুসন্ধান করে অথবা Ctrl + Shift + Esc ক্লিক করে আপনার কীবোর্ডে একই সময়ে বোতাম। এছাড়াও আপনি Ctrl + Alt + Del এ ক্লিক করতে পারেন কী সমন্বয় এবং টাস্ক ম্যানেজার বেছে নিন মেনু থেকে যা প্রদর্শিত হবে।
উইন্ডোজে কীভাবে  ড্রাইভার ব্যর্থতায় ব্যবহারকারী সেটিংস সেট করুন  ত্রুটিটি ঠিক করবেন?
  1. স্টার্টআপে নেভিগেট করুন টাস্ক ম্যানেজারে ট্যাব করুন এবং আল্পস পয়েন্টিং ডিভাইস -এর জন্য তালিকাটি পরীক্ষা করুন একবার আপনি এটি সনাক্ত করলে, এটিতে বাম-ক্লিক করুন এবং অক্ষম করুন নির্বাচন করুন৷ উইন্ডোর নীচে-ডান অংশে বিকল্প। আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং দেখুন একই সমস্যা এখনও দেখা যাচ্ছে কিনা!

সমাধান 4:একটি আল্পস পরিষেবা নিষ্ক্রিয় করুন

আপনার কম্পিউটারে চালানোর জন্য কনফিগার করা পরিষেবাগুলি চলবে যতক্ষণ না আপনি তাদের থামাতে বলবেন৷ এটি আল্পস ডিভাইসের ক্ষেত্রেও। আপনি যাই করুন না কেন, এটির পরিষেবা এখনও চলছে যদি আপনি কেবল এটির প্রধান পরিষেবা বন্ধ করেন তবে এটি আরও ভাল। এটি করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন!

  1. প্রথমত, আপনার বর্তমানে ইনস্টল করা ড্রাইভারগুলিকে আনইনস্টল করতে হবে৷ চালান শুরু করতে Windows Key + R সমন্বয় ব্যবহার করুন খোলা-এ টেক্সটবক্স, 'services.msc' টাইপ করুন এবং পরিষেবা খুলতে ওকে বোতামে ক্লিক করুন . আপনি স্টার্ট মেনুতেও এটি অনুসন্ধান করতে পারেন।
উইন্ডোজে কীভাবে  ড্রাইভার ব্যর্থতায় ব্যবহারকারী সেটিংস সেট করুন  ত্রুটিটি ঠিক করবেন?
  1. বিকল্পভাবে, স্টার্ট মেনুতে অনুসন্ধান করে কন্ট্রোল প্যানেল খুলুন . আপনি অন্য একটি রান বক্স খুলতে পারেন এবং টাইপ করতে পারেন 'নিয়ন্ত্রণ৷exe ' একবার কন্ট্রোল প্যানেল খোলে, ভিউ বাই বিকল্পটিকে বড় আইকনে পরিবর্তন করুন এবং প্রশাসনিক সরঞ্জাম খুলুন . আপনি পরিষেবার এন্ট্রি অনুসন্ধান না করা পর্যন্ত নীচে স্ক্রোল করুন এবং এটি খুলতে ডাবল-ক্লিক করুন! উইন্ডোজে কীভাবে  ড্রাইভার ব্যর্থতায় ব্যবহারকারী সেটিংস সেট করুন  ত্রুটিটি ঠিক করবেন?
  2. আল্পস SMBus মনিটর পরিষেবা খুঁজুন তালিকার মধ্যে প্রযোজ্য. এটিতে ডান-ক্লিক করুন, এবং বৈশিষ্ট্যগুলি চয়ন করুন৷ বিকল্প যা পর্দায় প্রদর্শিত হবে। পরিষেবাটি চলমান থাকলে, নিশ্চিত করুন যে আপনি স্টপ ক্লিক করুন৷ স্টার্টআপ টাইপ এর অধীনে , মেনু খুলতে ক্লিক করুন এবং অক্ষম নির্বাচন করুন বিকল্পের তালিকা থেকে।
  3. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং "ড্রাইভারে ব্যবহারকারীর সেটিংস সেট করতে ব্যর্থ হয়েছে" ত্রুটি এখনও প্রদর্শিত হচ্ছে কিনা তা পরীক্ষা করুন!

  1. অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc0000005 কিভাবে ঠিক করবেন

  2. Windows 10-এ OxC0000374 ত্রুটি কীভাবে ঠিক করবেন?

  3. উইন্ডোজ 10-এ ড্রাইভার ব্যর্থ হওয়া ব্যবহারকারী সেটিংস সেট করুন

  4. Windows 10 এ দূরবর্তী পদ্ধতির ব্যর্থ ত্রুটিটি কীভাবে ঠিক করবেন