কম্পিউটার

কিভাবে আইফোন সংযোগ করার সময় ত্রুটি OxE8000015 ঠিক করবেন?

বেশ কিছু উইন্ডোজ ব্যবহারকারী তাদের আইফোনের সাথে আইটিউনসে সংযোগ করতে অক্ষম হওয়ার পরে প্রশ্ন নিয়ে আমাদের কাছে পৌঁছেছে। প্রতিটি প্রচেষ্টার সংযোগের পরে, তারা ত্রুটি বার্তা পায় 'iTunes এই iPhone এর সাথে সংযোগ করতে পারেনি৷ একটি অজানা ত্রুটি ঘটেছে’ এর পরে ত্রুটি কোড OxE8000015। Windows 10, Windows 8.1 এবং Windows 7-এ সমস্যাটি নিশ্চিত করা হয়েছে।

কিভাবে আইফোন সংযোগ করার সময় ত্রুটি OxE8000015 ঠিক করবেন?

Windows-এ OxE8000015 ত্রুটি কোডের কারণ কী?

আমরা বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদনগুলি দেখে এবং অন্যান্য প্রভাবিত ব্যবহারকারীরা এই ত্রুটি কোডটি সমাধান করতে সফলভাবে ব্যবহার করা বিভিন্ন মেরামতের কৌশল বিশ্লেষণ করে এই বিশেষ সমস্যাটি তদন্ত করেছি৷ এটি দেখা যাচ্ছে, বিভিন্ন ভিন্ন পরিস্থিতিতে OxE8000015 ত্রুটি কোড তৈরি করতে পারে। এখানে সম্ভাব্য অপরাধীদের একটি সংক্ষিপ্ত তালিকা রয়েছে:

  • সংযোগ কম্পোনেন্ট লিম্বো অবস্থায় আটকে আছে - যেহেতু এটি দেখা যাচ্ছে, এই বিশেষ সমস্যাটি ঘটতে পারে কারণ এই সংযোগের সাথে জড়িত এক বা একাধিক উপাদান একটি লিম্বো অবস্থায় আটকে আছে। এই ক্ষেত্রে, উভয় ডিভাইস (পিসি এবং আইফোন) পুনরায় চালু করলে সমস্যাটি সমাধান করা উচিত।
  • iPhone নিষ্ক্রিয়৷ - সবচেয়ে সাধারণ কারণ যা এই ত্রুটি কোডটি তৈরি করবে তা হল এমন একটি পরিস্থিতি যেখানে সংযুক্ত আইফোনটি অক্ষম। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি রিকভারি মোডে আপনার ফোন চালু করে এবং এটি মুছে ফেলার জন্য এটি আইটিউনস এর সাথে সংযুক্ত করে সমস্যার সমাধান করতে পারেন৷
  • সেকেলে বা দূষিত iTunes ইনস্টলেশন - বেশ কয়েকটি ব্যবহারকারীর প্রতিবেদনের উপর ভিত্তি করে, এই সমস্যাটি একটি পুরানো বা দূষিত iTunes ইনস্টলেশনের কারণেও ঘটতে পারে। এই ক্ষেত্রে, আপনি iTunes এর সর্বশেষ সংস্করণ ইনস্টল করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷
  • ভাঙা কর্ড - কিছু ক্ষেত্রে, এই ত্রুটি কোডটি একটি ভাঙা / অনুপযুক্ত USB তারের ফলেও নিক্ষেপ করা যেতে পারে। বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী বলেছেন যে তারা কেবল তারের কর্ডটি একটি নতুন দিয়ে প্রতিস্থাপন করার পরেই সমস্যার সমাধান করতে পেরেছেন৷

আপনি যদি বর্তমানে এই ত্রুটি কোডটি অতিক্রম করার উপায়গুলি খুঁজছেন এবং আপনার আইফোনটিকে একটি উইন্ডোজ কম্পিউটারে আইটিউনস এর সাথে সংযুক্ত করুন, এই নিবন্ধটি আপনাকে বেশ কয়েকটি সমস্যা সমাধানের নির্দেশিকা প্রদান করবে। নীচে, আপনি বিভিন্ন পদ্ধতি খুঁজে পাবেন যেগুলি অন্যান্য প্রভাবিত ব্যবহারকারীদের দ্বারা কার্যকর হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে৷

সর্বোত্তম ফলাফলের জন্য, আমরা আপনাকে নীচের নির্দেশাবলী অনুসরণ করার পরামর্শ দিই যেভাবে আমরা সেগুলিকে সাজিয়েছি (দক্ষতা এবং তীব্রতার মাধ্যমে)। অবশেষে, আপনার এমন একটি সমাধানে হোঁচট খাওয়া উচিত যা সমস্যার সমাধান করবে অপরাধী নির্বিশেষে যে সমস্যাটি সৃষ্টি করছে।

শুরু করা যাক!

পদ্ধতি 1:iPhone এবং iTunes পুনরায় চালু করুন

যদিও এটি একটি সাধারণ সমাধানের মতো মনে হতে পারে, অনেক ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে এই সঠিক পদক্ষেপগুলিই তাদের অনির্দিষ্টকালের জন্য সমস্যাটি সমাধান করার অনুমতি দিয়েছে। বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে সমস্যাটি সমাধান করা হয়েছে এবং 0xE8000015  উভয় উপাদান পুনরায় চালু হওয়ার পরে iTunes-এর সাথে সংযোগের সময় আর ঘটছে না।

এটি দেখা যাচ্ছে, এই পদ্ধতিটি সেই দৃষ্টান্তগুলির সমাধান করবে যেখানে এক (বা একাধিক) জড়িত পরিষেবাগুলি একটি অস্থির অবস্থায় আটকে আছে৷ আইফোন এবং আইটিউনস উভয়ই পুনরায় চালু করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. কম্পিউটারে তার যুক্ত USB তার থেকে আপনার iPhone সংযোগ বিচ্ছিন্ন করে শুরু করুন৷ আপনি আপনার iPhone পুনরায় চালু করার কিছুক্ষণ পরে, আপনার কম্পিউটারের সাথে একই কাজ করুন৷
  2. উভয় ডিভাইসেই বুট সিকোয়েন্স শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।
  3. আপনার পিসিতে, iTunes খুলুন।
  4. ইউএসবি কেবলের মাধ্যমে আপনার আইফোন সংযোগ করুন এবং দেখুন এইবার সংযোগটি সফল হয়েছে কিনা৷
কিভাবে আইফোন সংযোগ করার সময় ত্রুটি OxE8000015 ঠিক করবেন?

আপনি যদি এখনও 0xE8000015  এর সম্মুখীন হন ত্রুটি, নীচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 2:আইফোনকে রিকভারি মোডে রাখা

বেশিরভাগ ক্ষেত্রে, 0xE8000015 ৷ ত্রুটি ঘটবে কারণ iPhone অক্ষম করা হয়েছে (ভুল পাসকোড ইনপুটগুলির একটি সিরিজের পরে)। আপনি যদি এইরকম পরিস্থিতিতে থাকেন, তাহলে আপনি আপনার ফোনটিকে প্রথমে পুনরুদ্ধার মোডে না রাখলে iTunes-এর সাথে সংযোগ করতে পারবেন না৷

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে এই পদ্ধতিটি তাদের ফোনটিকে আইটিউনসের সাথে সংযুক্ত করার অনুমতি দিয়েছে, যেখান থেকে তারা আইফোন পুনরুদ্ধার করতে এবং অক্ষম অবস্থায় ফিরিয়ে আনতে সক্ষম হয়েছিল৷

এখানে আইফোনটিকে পুনরুদ্ধার মোডে রাখার এবং একটি উইন্ডোজ ইনস্টলেশনে এটি আইটিউনসে সংযুক্ত করার জন্য একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. নিশ্চিত করুন যে আপনার iPhone আপনার কম্পিউটারের সাথে USB তারের মাধ্যমে সংযুক্ত আছে৷
  2. আপনার ফোন পুনরুদ্ধার মোডে শুরু করতে পাওয়ার বোতাম টিপে হোম বোতাম টিপুন এবং ধরে রাখুন৷ কিভাবে আইফোন সংযোগ করার সময় ত্রুটি OxE8000015 ঠিক করবেন?
  3. আইটিউনস খুলুন এবং দেখুন একই সমস্যা ছাড়াই সংযোগ স্থাপন করা হয়েছে কিনা৷
  4. প্রক্রিয়াটি সফল হলে, আপনার আইফোন থেকে ডেটা মুছে একটি অ-অক্ষম অবস্থায় পুনরুদ্ধার করুন৷

আপনি যদি এখনও একই 0xE8000015  সম্মুখীন হন আপনার ফোন পুনরুদ্ধার মোডে থাকাকালীনও ত্রুটি, নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 3:iTunes এর সর্বশেষ সংস্করণ পুনরায় ইনস্টল করা

যদি উপরের পদ্ধতিগুলির মধ্যে কোনটিই আপনাকে সমস্যাটি সমাধান করার অনুমতি না দেয় তবে আপনি একটি দূষিত iTunes ইনস্টলেশনের সাথে কাজ করতে পারেন। এবং আপনি যদি ভাবছেন যে আপনার কাছে ইতিমধ্যেই আইটিউনসের সর্বশেষ সংস্করণ রয়েছে, তবে মনে রাখবেন যে একটি দূষিত ইনস্টলেশন কার্যকরভাবে অ্যাপটিকে স্বয়ংক্রিয়-আপডেট করা থেকে বন্ধ করতে পারে।

যদি এই দৃশ্যটি আপনার বর্তমান পরিস্থিতির জন্য প্রযোজ্য হয়, পছন্দের পদ্ধতি হল নিশ্চিত করা যে আপনি আপনার কম্পিউটার থেকে সমস্ত আইটিউনস উপাদান সম্পূর্ণরূপে মুছে ফেলুন এবং স্ক্র্যাচ থেকে সর্বশেষ সংস্করণ ইনস্টল করুন৷ উইন্ডোজ কম্পিউটারে কীভাবে এটি করতে হয় সে সম্পর্কে এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. একটি রান খুলুন ডায়ালগ বক্স এবং উইন্ডোজ কী + R টিপুন . এরপর, “appwiz.cpl” টাইপ করুন এবং Enter টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে . কিভাবে আইফোন সংযোগ করার সময় ত্রুটি OxE8000015 ঠিক করবেন?
  2. একবার আপনি প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য এর ভিতরে চলে গেলে উইন্ডো, ইনস্টল করা অ্যাপ্লিকেশনের তালিকায় নিচে স্ক্রোল করুন এবং আইটিউনস সনাক্ত করুন। যখন আপনি এটি দেখতে পান, এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন৷ নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। কিভাবে আইফোন সংযোগ করার সময় ত্রুটি OxE8000015 ঠিক করবেন?
  3. আন-ইন্সটলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন, তারপর এই স্যুটের প্রতিটি ফাইল থেকে মুক্তি পেতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।
  4. একবার পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্স সম্পূর্ণ হলে, এই লিঙ্কে যান (এখানে) এবং iTunes-এর সর্বশেষ সংস্করণ ইনস্টল করতে ডাউনলোড এ ক্লিক করুন। এরপর, Get টিপুন এবং উইন্ডোজকে ইনস্টলেশনের দায়িত্ব নিতে দিন। কিভাবে আইফোন সংযোগ করার সময় ত্রুটি OxE8000015 ঠিক করবেন?

    দ্রষ্টব্য: আপনি যদি Windows 10 এ না থাকেন, তাহলে আপনি পরিবর্তে এই সংস্করণটি ডাউনলোড করতে পারেন (এখানে ) তবে মনে রাখবেন যে UWP সংস্করণে একটি উচ্চতর স্বয়ংক্রিয়-আপডেটিং বৈশিষ্ট্য রয়েছে।

  5. ইন্সটলেশন সম্পূর্ণ হলে, আইটিউনস অ্যাপ্লিকেশন খুলুন এবং আবার সংযোগ তৈরি করার চেষ্টা করুন।

আপনি যদি এখনও 0xE8000015  দেখতে পান ত্রুটি, নীচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 4:কর্ড পরিবর্তন করা

এটি দেখা যাচ্ছে, এই বিশেষ সমস্যাটি একটি ভাঙা/অনুপযুক্ত USB তারের কারণে একটি খারাপ সংযোগের কারণেও ঘটতে পারে। একই সমস্যা সমাধানের জন্য সংগ্রামরত বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী অবশেষে আইফোনকে কম্পিউটারের সাথে সংযুক্তকারী কর্ড পরিবর্তন করে সমস্যার সমাধান করতে সক্ষম হয়েছেন৷

আপনার কাছে অতিরিক্ত কর্ড না থাকলে, এই ট্রেন গাউটে এই পদ্ধতিটি একটি সমস্যা তৈরি করতে পারে, কিন্তু যদি উপরের কোনও সমাধান আপনাকে সমস্যাটি সমাধান করার অনুমতি না দেয়, তাহলে সম্ভবত আপনি একটি খারাপ কর্ডের মতো একটি হার্ডওয়্যার সমস্যা নিয়ে কাজ করছেন৷

কিভাবে আইফোন সংযোগ করার সময় ত্রুটি OxE8000015 ঠিক করবেন?

আপনার চারপাশে পাড়ার জন্য একটি ভিন্ন পাওয়ার কর্ড থাকলে, এটি ব্যবহার করুন এবং দেখুন একই সমস্যা এখনও ঘটছে কিনা। আপনার কাছে অতিরিক্ত কেবল না থাকলে, একটি অনলাইনে অর্ডার করবেন না কারণ আপনি নিশ্চিতভাবে জানেন না যে সমস্যাটি কিনা।

পরিবর্তে, আপনার ডিভাইসটি একজন ফোন টেকনিশিয়ানের কাছে নিয়ে যান এবং তাদের একটি পাওয়ার কর্ড পরীক্ষার জন্য বলুন - শুধুমাত্র যদি আপনি নিশ্চিত হন যে একটি খারাপ কর্ড সমস্যাটি ঘটিয়েছে তবেই এটি কিনুন৷


  1. iTunes সিঙ্ক করতে পারে না – iPhone সিঙ্ক ত্রুটির সমাধান

  2. আইটিউনস ম্যাচ ত্রুটি 4002 কিভাবে ঠিক করবেন

  3. আইফোন ত্রুটি 4013 কিভাবে ঠিক করবেন

  4. আইটিউনস ত্রুটি 9006 বা iPhone ত্রুটি 9006 কিভাবে ঠিক করবেন