কম্পিউটার

উইন্ডোজ 10 ব্যাক আপ করার সময় 0x80780166 ত্রুটি কীভাবে ঠিক করবেন?

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী তাদের Windows 10 ইনস্টলেশনের ব্যাক আপ নিতে অক্ষম হওয়ার পরে প্রশ্ন নিয়ে আমাদের কাছে পৌঁছেছেন। সর্বাধিক প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করছেন যে তারা 0x80780166 দেখছেন ব্যাকআপ পদ্ধতি ব্যর্থ হওয়ার পরে ত্রুটি কোড। সমস্যাটি একটি নির্দিষ্ট Windows সংস্করণের জন্য একচেটিয়া নয় কারণ এটি Windows 7, Windows 8.1 এবং Windows 10-এ হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে৷

উইন্ডোজ 10 ব্যাক আপ করার সময় 0x80780166 ত্রুটি কীভাবে ঠিক করবেন?

কী কারণে 0x80780166  ত্রুটি কোড?

আমরা বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদন দেখে এবং সমস্যাটির সমাধান করতে সফলভাবে পরিচালিত অন্যান্য ব্যবহারকারীদের দ্বারা সুপারিশ করা বিভিন্ন মেরামতের কৌশলগুলি চেষ্টা করে এই বিশেষ সমস্যাটি তদন্ত করেছি। এটি সক্রিয় আউট, বিভিন্ন পরিস্থিতিতে এই ত্রুটি কোড ট্রিগার হতে পারে. এখানে সম্ভাব্য অপরাধীদের একটি সংক্ষিপ্ত তালিকা রয়েছে:

  • VSS পরিষেবা স্বয়ংক্রিয়ভাবে সেট করা আছে৷ - এটি দেখা যাচ্ছে, ভলিউম শ্যাডো কপি সার্ভিস (ভিএসএস) এর একটি অনুপযুক্ত উদাহরণ। এটি সবচেয়ে সম্ভাব্য কারণ যা ব্যাকআপ পদ্ধতিতে বাধা সৃষ্টি করবে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি ম্যানুয়াল থেকে স্বয়ংক্রিয় স্টার্টআপ পরিষেবা পরিবর্তন করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷
  • WindowsImageBackup ফোল্ডারের ভিতরে নষ্ট ডেটা - যদি আপনি একটি বোচড পদ্ধতির পরে ব্যাকআপ পদ্ধতিটি পুনরায় চেষ্টা করছেন, তবে অবশিষ্ট ডেটা নতুন ব্যাকআপ প্রচেষ্টার সাথে হস্তক্ষেপ করতে পারে। এই ক্ষেত্রে, আপনি WindowsImageBackup ফোল্ডারের বিষয়বস্তু সাফ করে সমস্যার সমাধান করতে সক্ষম হবেন৷
  • সিস্টেম ফাইল দুর্নীতি - এই বিশেষ ত্রুটি কোডের ক্ষেত্রে সিস্টেম ফাইল দুর্নীতি একটি সাধারণ সন্দেহভাজন। ব্যাকআপ প্রক্রিয়া চলাকালীন, একাধিক সংশ্লিষ্ট পরিষেবা জড়িত থাকে, যার মানে হল যে বিপুল সংখ্যক ফাইল দূষিত হয়ে গেলে প্রক্রিয়াটিকে বাধাগ্রস্ত করতে পারে। এইরকম পরিস্থিতিতে, ত্রুটি কোড ঠিক করার আপনার সেরা সুযোগ হল SFC এবং DISM-এর মতো বিল্ট-ইন ইউটিলিটিগুলির সাথে সিস্টেম ফাইলের দুর্নীতি ঠিক করা৷
  • অন্তর্নিহিত ফাইল দুর্নীতি - নির্দিষ্ট পরিস্থিতিতে, সমস্যাটি সিস্টেম ফাইল দুর্নীতির আরও গুরুতর মামলার কারণে হতে পারে যা প্রচলিতভাবে সমাধান করা যায় না। এই ধরনের পরিস্থিতিতে, সমস্যাটি সমাধান করার জন্য আপনার একমাত্র আশা হল সিস্টেম রিস্টোর স্ন্যাপশট ব্যবহার করে বা মেরামত ইনস্টল করার মাধ্যমে প্রতিটি OS কম্পোনেন্ট রিসেট করা।

পদ্ধতি 1:VSS পরিষেবার স্থিতি স্বয়ংক্রিয়ভাবে সেট করা

সবচেয়ে সাধারণ কারণ যা 0x80780166  ঘটাবে৷ ত্রুটি কোড হল ভলিউম শ্যাডো কপি পরিষেবার একটি অনুপযুক্ত উদাহরণ (সাধারণত ভিএসএস পরিষেবা হিসাবে উল্লেখ করা হয়)৷ সম্ভবত, ব্যাকআপ প্রক্রিয়াটি সম্পূর্ণ হতে পারে না কারণ VSS পরিষেবার স্টার্টআপ প্রকার৷ ম্যানুয়াল এ সেট করা আছে

বেশ কিছু ব্যবহারকারী যাদের এই সমস্যাটি ছিল তারা রিপোর্ট করেছেন যে তারা অবশেষে ভলিউম শ্যাডো কপি পরিষেবার স্টার্টআপ প্রকারকে স্বয়ংক্রিয়ভাবে পরিবর্তন করে সমস্যার সমাধান করতে পেরেছেন। ম্যানুয়াল থেকে এটি করার পরে, বেশিরভাগ প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে তারা 0x80780166 এর সম্মুখীন না হয়েই ব্যাকআপ প্রক্রিয়া সম্পূর্ণ করতে সক্ষম হয়েছেন ত্রুটি কোড।

ভলিউম শ্যাডো কপি-এর অবস্থার ধরন পরিবর্তন করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে স্বয়ংক্রিয়:-এর পরিষেবা৷

দ্রষ্টব্য :আপনি যে অপারেটিং সিস্টেম সংস্করণে সমস্যার সম্মুখীন হচ্ছেন তা নির্বিশেষে এই নির্দেশাবলী কাজ করবে৷

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. একবার আপনি রান-এর ভিতরে গেলে বক্সে, “service.msc” টাইপ করুন এবং Enter টিপুন পরিষেবাগুলি খুলতে জানলা. উইন্ডোজ 10 ব্যাক আপ করার সময় 0x80780166 ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. আপনি একবার পরিষেবাগুলির স্ক্রিনের ভিতরে গেলে, পরিষেবা (স্থানীয়) তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন এবং ভলিউম শ্যাডো কপি সনাক্ত করুন . একবার আপনি এটি দেখতে পেলে, এটিতে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি চয়ন করুন৷ নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। উইন্ডোজ 10 ব্যাক আপ করার সময় 0x80780166 ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. একবার আপনি বৈশিষ্ট্যের ভিতরে চলে গেলে ভলিউম শ্যাডো কপি পরিষেবার পর্দা , সাধারণ নির্বাচন করুন মেনু বিকল্পের তালিকা থেকে ট্যাব এবং স্টার্টআপ প্রকার পরিবর্তন করুন স্বয়ংক্রিয়। এরপরে, প্রয়োগ করুন-এ ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে। উইন্ডোজ 10 ব্যাক আপ করার সময় 0x80780166 ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  4. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং পরবর্তী স্টার্টআপে 0x80780166 ত্রুটি কোডটি ট্রিগার করে এমন ক্রিয়াটি পুনরাবৃত্তি করুন৷

একই সমস্যা এখনও ঘটতে থাকলে, নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 2:WindowsImageBackup ফোল্ডার পরিষ্কার করা

এটি দেখা যাচ্ছে, এই বিশেষ সমস্যাটি এমন পরিস্থিতিতে ঘটতে পারে যেখানে ব্যবহারকারী ব্যাকআপ সংরক্ষণ করার চেষ্টা করে এমন ড্রাইভে ইতিমধ্যেই পূর্ববর্তী ব্যাকআপ থেকে অবশিষ্ট ফাইল রয়েছে। বেশিরভাগ ক্ষেত্রে, এই ত্রুটি কোডটি ঘটবে যদি পূর্ববর্তী ব্যাকআপ প্রক্রিয়াটি বাধাগ্রস্ত হয় বা সম্পূর্ণ করার জন্য পর্যাপ্ত স্থান না থাকে৷

বেশ কিছু ব্যবহারকারী যারা নিজেদেরকে একই ধরনের পরিস্থিতিতে খুঁজে পেয়েছেন তারা নিশ্চিত করেছেন যে তারা যে ড্রাইভে ব্যাকআপ সঞ্চয় করার চেষ্টা করেছিলেন সেখানে অ্যাক্সেস করে সমস্যাটি সমাধান করতে পেরেছেন এবং উইন্ডোজ ইমেজ ব্যাকআপ windowsimagebackup-এর বিষয়বস্তু সাফ করেছেন ফোল্ডার এটি করার পরে এবং পদ্ধতিটি পুনরায় চেষ্টা করার পরে, বেশিরভাগ প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে সমস্যাটি আর ঘটছে না৷

এখানে কয়েকটি ধাপ রয়েছে যা আপনাকে উইন্ডোজ সিমেজব্যাকআপ সাফ করার অনুমতি দেবে 0x80780166  সমাধান করতে ফোল্ডার ত্রুটি কোড:

  1. ফাইল এক্সপ্লোরার খুলুন এবং ড্রাইভে নেভিগেট করুন যেটিতে আপনি ব্যাকআপ তৈরি করার চেষ্টা করেছেন৷
  2. সেখানে পৌঁছে গেলে, WindowsImageBackup দেখুন ফোল্ডার এবং এটি অ্যাক্সেস করতে এটিতে ডাবল ক্লিক করুন। মনে রাখবেন যে এই ফোল্ডারটি ডিফল্টরূপে লুকানো থাকে, তাই আপনি যদি এটি দেখতে না পান তবে স্ক্রিনের শীর্ষে ভিউ ট্যাবে যান এবং লুকানো আইটেমগুলি-এর সাথে যুক্ত বাক্সটি চেক করুন . উইন্ডোজ 10 ব্যাক আপ করার সময় 0x80780166 ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. একবার লুকানো ফোল্ডারগুলি দৃশ্যমান হলে, WindowsImageBackup অ্যাক্সেস করুন ফোল্ডার, প্রতিটি ফাইল নির্বাচন করুন এবং ফোল্ডারটি খালি না হওয়া পর্যন্ত সবকিছু মুছুন৷
  4. ব্যাকআপ পদ্ধতিটি আবার চালান এবং দেখুন সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা।

যদি একই 0x80780166  ত্রুটি কোড এখনও ঘটছে, নীচের পরবর্তী সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 3:SFC এবং DISM স্ক্যান চালানো

বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদন অনুসারে, এই সমস্যাটি কিছু ধরণের সিস্টেম ফাইল দুর্নীতির কারণেও ঘটতে পারে যা কোনওভাবে ব্যাকআপ পদ্ধতিতে হস্তক্ষেপ করছে। এটি দেখা যাচ্ছে, এই ধরনের পরিস্থিতিতে, আপনি 0x80780166  সমাধান করতে সক্ষম হবেন যৌক্তিক ত্রুটি এবং সিস্টেম ফাইল দুর্নীতির দৃষ্টান্ত ঠিক করতে সক্ষম কয়েকটি ইউটিলিটি চালানোর মাধ্যমে ত্রুটি:DISM (ডিপ্লয়মেন্ট ইমেজ সার্ভিসিং অ্যান্ড ম্যানেজমেন্ট)  এবং SFC (সিস্টেম ফাইল চেকার) .

মনে রাখবেন যে উভয় সরঞ্জামই সিস্টেম ফাইল ত্রুটির কারণে সৃষ্ট পরিস্থিতিতে উপযোগী, তবে ফাইল দুর্নীতির সাথে যোগাযোগ করার পদ্ধতির জন্য তাদের আলাদা পদ্ধতি রয়েছে। উদাহরণ স্বরূপ, SFC লজিক্যাল ত্রুটিগুলিকে আরও ভালভাবে ঠিক করে কারণ এটি একটি স্থানীয়ভাবে ক্যাশে করা কপির উপর নির্ভর করে যখন দূষিত আইটেমগুলিকে স্বাস্থ্যকর কপিগুলির সাথে প্রতিস্থাপন করতে হয়। অন্যদিকে, ভাঙা OS কম্পোনেন্টের সমাধান করার ক্ষেত্রে DISM আরও ভাল এবং এটি WU (Windows Update) কম্পোনেন্ট ব্যবহার করে তাজা কপি ডাউনলোড করে যা দূষিত ফাইল প্রতিস্থাপন করতে ব্যবহার করা হবে।

উভয় ইউটিলিটি তাদের উপায়ে কার্যকর, তাই আমরা আপনাকে উভয়ই চালানোর পরামর্শ দিই যদি আপনি 0x80780166  এর মুখোমুখি হন ত্রুটি এবং পূর্ববর্তী সংশোধনগুলি সাহায্য করেনি। আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. রান খুলুন Windows কী + R টিপে ডায়ালগ বক্স . এরপরে, 'cmd' টাইপ করুন পাঠ্য মেনুর ভিতরে এবং Ctrl + Shift + Enter টিপুন অ্যাডমিন অ্যাক্সেস সহ একটি কমান্ড প্রম্পট খুলতে। যখন আপনি UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দেখতে পান , হ্যাঁ ক্লিক করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে। উইন্ডোজ 10 ব্যাক আপ করার সময় 0x80780166 ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. আপনি একবার এলিভেটেড CMD উইন্ডোর ভিতরে গেলে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং একটি DISM স্ক্যান শুরু করতে এন্টার টিপুন:
    Dism.exe /online /cleanup-image /scanhealth
    Dism.exe /online /cleanup-image /restorehealth

    দ্রষ্টব্য: মনে রাখবেন যে DISM সক্রিয়ভাবে উইন্ডোজ আপডেট ব্যবহার করে ফাইলগুলির সুস্থ কপি ডাউনলোড করতে যা প্রতিস্থাপন করতে হবে। এই পদ্ধতিটি শুরু করার আগে আপনার কাছে একটি নির্ভরযোগ্য ইন্টারনেট সংযোগ রয়েছে তা নিশ্চিত করুন৷ প্রথম কমান্ড (স্ক্যানহেলথ) স্ক্যান করতে এবং সিস্টেমের অসঙ্গতিগুলি সন্ধান করতে ব্যবহৃত হয়, যখন দ্বিতীয় কমান্ড (পুনরুদ্ধার) প্রথম স্ক্যানের মাধ্যমে পাওয়া অসঙ্গতি প্রতিস্থাপন করতে ব্যবহৃত হয়।

  3. ডিআইএসএম স্ক্যান শেষ হয়ে গেলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্স সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।
  4. পরবর্তী সম্পূর্ণ স্টার্টআপের পরে, আরেকটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে আবার ধাপ 1 অনুসরণ করুন, তারপর নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এন্টার টিপুন আবারও আরেকটি SFC স্ক্যান শুরু করতে:
    sfc /scannow

    দ্রষ্টব্য: মনে রাখবেন যে আপনি SFC স্ক্যান শুরু করার পরে, প্রক্রিয়াটিকে বাধা দেওয়ার পরামর্শ দেওয়া হয় না। এটি করা আপনার সিস্টেমকে ভবিষ্যতে অন্যান্য যৌক্তিক ত্রুটির জন্য উন্মুক্ত করে দেবে।

  5. আপনার কম্পিউটার আবার চালু করুন এবং দেখুন 0x80780166  ত্রুটি এখন সমাধান করা হয়েছে৷

যদি একই সমস্যা এখনও ঘটতে থাকে, তাহলে নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান৷

 পদ্ধতি 4:সিস্টেম রিস্টোর ইউটিলিটি ব্যবহার করা

যদি 0x80780166 ত্রুটি এখনও রয়ে গেছে এবং আপনি একটি নির্দিষ্ট ক্রিয়া সম্পাদন করার পরেই সমস্যাটি ঘটতে শুরু করেছে যা সময়ের আগে শেষ হয়েছে (একটি অপ্রত্যাশিত শাটডাউন, গুরুতর ত্রুটি, ইত্যাদি সহ), আপনি আপনার কম্পিউটার পুনরুদ্ধার করতে সিস্টেম পুনরুদ্ধার ইউটিলিটি ব্যবহার করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হতে পারেন যখন ত্রুটি ঘটছে না তখন একটি সুস্থ বিন্দুতে ফিরে যান৷

এই টুলটি স্ন্যাপশট ব্যবহার করে মেশিনের স্থিতিকে পূর্ববর্তী সময়ে ফিরিয়ে আনতে সক্ষম। মনে রাখবেন যে ডিফল্টরূপে, প্রতিটি গুরুত্বপূর্ণ পিসি ইভেন্টে (অ্যাপ ইনস্টলেশন, বড় আপডেট, নিরাপত্তা স্ক্যান, ইত্যাদি) নতুন স্ন্যাপশট তৈরি করার জন্য উইন্ডোজ কনফিগার করা হয় যদি আপনি ডিফল্ট আচরণ পরিবর্তন না করে থাকেন, তাহলে আপনার প্রচুর সুযোগ থাকবে। স্ন্যাপশট থেকে বেছে নেওয়ার জন্য।

আপনার মেশিনকে পূর্ববর্তী সময়ে পৌঁছে দেওয়ার জন্য নীচের নির্দেশাবলী অনুসরণ করা শুরু করার আগে, মনে রাখবেন যে এটি তৈরি করার পর থেকে আপনি যে সমস্ত পরিবর্তন করেছেন তা হারিয়ে যাবে। এর মানে হল যে কোনও অ্যাপ্লিকেশন, ব্যবহারকারীর পছন্দ বা অন্য কিছু যা সেই সময়ে প্রয়োগ করা হয়েছিল তা প্রত্যাবর্তন করা হবে৷

আপনি সিস্টেম পুনরুদ্ধারের সাথে এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিলে, এখানে পুরো বিষয়টির একটি ধাপে ধাপে নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. একবার আপনি পাঠ্য বাক্সের ভিতরে গেলে, 'rstrui' টাইপ করুন৷ এবং Enter টিপুন সিস্টেম পুনরুদ্ধার খুলতে জাদুকর উইন্ডোজ 10 ব্যাক আপ করার সময় 0x80780166 ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. আপনি একবার সিস্টেম পুনরুদ্ধার উইজার্ডের ভিতরে গেলে, পরবর্তী মেনুতে অগ্রসর হতে প্রাথমিক প্রম্পটে Next-এ ক্লিক করুন। উইন্ডোজ 10 ব্যাক আপ করার সময় 0x80780166 ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. তারপর, এগিয়ে যান এবং একটি পুনরুদ্ধার পয়েন্ট নির্বাচন করুন যেটি আপনি প্রথমে ব্যাকআপ তৈরি করার চেষ্টা করার আগে তারিখ দেওয়া আছে এবং পরবর্তী ক্লিক করুন চূড়ান্ত মেনুতে অগ্রসর হতে। উইন্ডোজ 10 ব্যাক আপ করার সময় 0x80780166 ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  4. পুনরুদ্ধার প্রক্রিয়া শুরু করতে, কেবল সমাপ্তি ক্লিক করুন এবং তারপর হ্যাঁ ক্লিক করুন পুনরুদ্ধার প্রক্রিয়া শুরু করার জন্য নিশ্চিতকরণ প্রম্পটে। উইন্ডোজ 10 ব্যাক আপ করার সময় 0x80780166 ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  5. কয়েক সেকেন্ড পরে, আপনার কম্পিউটার রিস্টার্ট হবে এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে নতুন অবস্থা প্রয়োগ করা হবে।
  6. পুরোনো অবস্থা প্রয়োগ করা হলে, আবার আপনার OS ব্যাকআপ করার চেষ্টা করুন এবং একই ত্রুটি ঘটছে কিনা তা দেখুন৷

আপনি যদি এখনও 0x80780166 দেখতে পান আপনার উইন্ডোজ সংস্করণ ব্যাক আপ করার শেষ পর্যায়ে যখন ত্রুটি, নিচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 5:একটি মেরামত/পরিষ্কার ইনস্টল সম্পাদন করা

যদি উপরের বৈশিষ্ট্যযুক্ত সম্ভাব্য সমাধানগুলির কোনওটিই আপনাকে সমস্যাটি সমাধান করার অনুমতি না দেয়, তাহলে সম্ভাবনা হল আপনি একটি অন্তর্নিহিত সিস্টেম ফাইল দুর্নীতির সমস্যা নিয়ে কাজ করছেন যা প্রচলিতভাবে সমাধান করা যায় না। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে সিস্টেম ফাইল দুর্নীতির প্রতিটি দৃষ্টান্ত সম্পূর্ণরূপে নির্মূল করা হয়েছে তা নিশ্চিত করতে আপনার প্রতিটি অপারেটিং সিস্টেম উপাদান পুনরায় সেট করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হওয়া উচিত৷

বেশ কিছু উইন্ডোজ ব্যবহারকারী যারা 0x80780166 সমাধান করতেও লড়াই করছিলেন ত্রুটি নিশ্চিত করেছে যে সমস্যাটি ঘটছে না এবং তারা একটি মেরামত ইনস্টল বা একটি পরিষ্কার ইনস্টল পদ্ধতি সম্পাদন করার পরে সমস্যা ছাড়াই ব্যাকআপ তৈরি করতে সক্ষম হয়েছে৷

আপনি যদি দ্রুততম সম্ভাব্য পদ্ধতি চান এবং আপনি ডেটা হারানোর বিষয়ে উদ্বিগ্ন না হন, তবে যাওয়ার সর্বোত্তম উপায় হল একটি পরিষ্কার ইনস্টল . এই ফোকাসড পন্থা দুর্নীতির দ্বারা প্রভাবিত হতে পারে এমন প্রতিটি উইন্ডোজ উপাদান পুনরায় সেট করবে। কিন্তু প্রধান নেতিবাচক দিক হল অ্যাপ, গেম, ব্যবহারকারীর পছন্দ এবং ব্যক্তিগত ডেটা সহ সমস্ত ব্যক্তিগত ফাইলও হারিয়ে যায় (যদি আপনি তৃতীয় পক্ষের ইউটিলিটি ব্যবহার করে আপনার ডেটা ব্যাক আপ না করেন)।

একটি আরও দীর্ঘ কিন্তু আরও দক্ষ পদ্ধতি যা আপনাকে আপনার বেশিরভাগ ফাইল (অ্যাপ, গেম এবং ব্যক্তিগত ডেটা সহ) রাখার অনুমতি দেবে তা হল একটি মেরামত ইনস্টল (ইন-প্লেস মেরামত) করা। তবে মনে রাখবেন যে আপনার একটি ইনস্টলেশন মিডিয়া প্রয়োজন বা আপনার কাছে ইতিমধ্যে একটি না থাকলে একটি তৈরি করুন৷


  1. উইন্ডোজে ত্রুটি 0x000000C2 কিভাবে ঠিক করবেন?

  2. উইন্ডোজ 10 এ Direct3d11 ত্রুটি 0X087A0001 কীভাবে ঠিক করবেন

  3. উইন্ডোজ 10 এ ত্রুটি 0X800706F9 কিভাবে ঠিক করবেন?

  4. উইন্ডোজ 10 আপডেট ত্রুটি 0x800703ee কিভাবে ঠিক করবেন?