কম্পিউটার

কিভাবে জটিল উইন্ডোজ ত্রুটি 0x00000019 ঠিক করবেন?

বেশ কিছু Windows 10 ব্যবহারকারীরা তাদের ক্রিয়াকলাপগুলি সাধারণত BSOD (Blue Screen of Death) দ্বারা বিঘ্নিত হওয়ার পরে প্রশ্ন নিয়ে আমাদের কাছে পৌঁছেছেন যা 0x00000019-এর দিকে নির্দেশ করে গুরুতর ক্র্যাশ। ভুল সংকেত. বেশিরভাগ প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করছেন যে তাদের ক্ষেত্রে, সমস্যাটি এলোমেলোভাবে ঘটে বলে মনে হচ্ছে (কোন আপাত ট্রিগার ছাড়াই)। যদিও এই ধরনের ত্রুটি পুরানো উইন্ডোজ সংস্করণগুলির সাথে অনেক বেশি সাধারণ (উইন্ডোজ 7, ​​উইন্ডোজ এবং 8.1 আমরা উইন্ডোজ 10-এ এটির কিছু ঘটনা চিহ্নিত করতে পেরেছি।

কিভাবে জটিল উইন্ডোজ ত্রুটি 0x00000019 ঠিক করবেন?

0x00000019 BSOD এর কারণ কি?

আমরা বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদনগুলি দেখে এবং অন্যান্য প্রভাবিত ব্যবহারকারীদের দ্বারা সুপারিশ করা বিভিন্ন মেরামতের কৌশল পরীক্ষা করে এই বিশেষ সমস্যাটি তদন্ত করেছি যা ইতিমধ্যেই আবার ঘটতে না হওয়া গুরুতর ত্রুটি প্রতিরোধ করতে পরিচালিত হয়েছে৷ কিন্তু এটি দেখা যাচ্ছে, বিভিন্ন ভিন্ন পরিস্থিতিতে সম্ভাব্য এই ধরনের ত্রুটির জন্ম দিতে পারে। এখানে সম্ভাব্য অপরাধীদের সংক্ষিপ্ত তালিকা রয়েছে:

  • 3য় পক্ষের AV হস্তক্ষেপ - যদি আপনি একটি 3য় পক্ষের অ্যান্টিভাইরাস স্যুট ব্যবহার করেন, তাহলে সম্ভাবনা রয়েছে যে প্রোগ্রামটি একটি গুরুত্বপূর্ণ সিস্টেম উপাদানে হস্তক্ষেপ করছে, যা শেষ পর্যন্ত সমালোচনামূলক সিস্টেম ক্র্যাশের দৃশ্যকে সহজতর করে। বেশ কিছু ব্যবহারকারী যারা নিজেদেরকে একই রকম পরিস্থিতিতে খুঁজে পেয়েছেন (সবচেয়ে বেশি AVAST এর সাথে), তারা রিপোর্ট করেছেন যে তারা অক্ষম করার পরে বা তারা 3য় পক্ষের AV স্যুট সম্পূর্ণরূপে আনইনস্টল করার পরে সমস্যাটি শেষ পর্যন্ত সমাধান করা হয়েছে৷
  • বিভিন্ন তৃতীয় পক্ষের হস্তক্ষেপ - এটি দেখা যাচ্ছে, এটিও সম্ভব যে এই পরিস্থিতির জন্য একটি ভিন্ন 3য় পক্ষের প্রোগ্রাম দায়ী। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনার কম্পিউটারকে এমন অবস্থায় পুনরুদ্ধার করতে সিস্টেম পুনরুদ্ধার ইউটিলিটি ব্যবহার করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হওয়া উচিত যেখানে এই হস্তক্ষেপ ঘটছে না৷
  • সিস্টেম ফাইল দুর্নীতি – বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদন অনুসারে, সিস্টেম ফাইলের দুর্নীতিও 0x00000019 এর জন্য দায়ী হতে পারে ত্রুটি. এই বিশেষ ক্ষেত্রে, সমস্যাটি সমাধানের সবচেয়ে কার্যকর উপায় হল DISM বা SFC এর মতো দূষিত OS ফাইলগুলি সমাধান করতে সক্ষম কয়েকটি ইউটিলিটি চালানো৷
  • খারাপ ডিস্ক সেক্টর - এটাও সম্ভব যে আপনার HDD-তে কিছু খারাপ সেক্টর এই সমস্যা সৃষ্টি করছে। ঐতিহ্যগত এইচডিডি এই ধরনের আচরণকে ট্রিগার করার প্রবণতা রয়েছে (বিশেষত যদি তাদের বয়স 3-4 বছরের বেশি হয়)। এই ক্ষেত্রে, সমস্যাটি সমাধান করার আপনার সর্বোত্তম সুযোগ হল CHKDSK ইউটিলিটি চালানো (খারাপ সেক্টরগুলিকে স্বাস্থ্যকরগুলির সাথে প্রতিস্থাপন করতে সক্ষম)।
  • অন্তর্নিহিত OS দুর্নীতি - আরও বিশেষ পরিস্থিতিতে, আপনি কিছু ধরণের অপারেটিং সিস্টেম দুর্নীতির কারণে এই সমস্যার সম্মুখীন হতে পারেন যা প্রচলিতভাবে সমাধান করা যায় না। এই ধরনের পরিস্থিতিতে, সমস্যাটি সমাধান করার আপনার সর্বোত্তম সুযোগ হল একটি পদ্ধতি সম্পাদন করা যা প্রতিটি OS উপাদান (DISM বা SFC) পুনরায় সেট করবে।

পদ্ধতি 1:তৃতীয় পক্ষের ইউটিলিটি অক্ষম বা আনইনস্টল করা

যদিও এটি একটি অসম্ভাব্য অপরাধীর মতো মনে হতে পারে, একটি অতিরিক্ত সুরক্ষামূলক AV স্যুট কোনওভাবে 3য় পক্ষের নিরাপত্তা স্যুট এবং একটি কার্নেল প্রক্রিয়ার মধ্যে ac দ্বন্দ্বের আবির্ভাবকে সহজতর করে যা OS-এর স্থিতিশীলতা বজায় রাখতে ব্যবহৃত হয়। আমরা এই সমস্যাটির জন্য AVG অ্যান্টিভাইরাসকে দায়ী করে একাধিক ব্যবহারকারীর রিপোর্ট শনাক্ত করতে পেরেছি।

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয় এবং আপনি কোনোভাবে একটি 3য় পক্ষের নিরাপত্তা স্যুট ব্যবহার করেন যা আপনার সন্দেহ হয় সমালোচনামূলক 0x00000019  এর জন্য দায়ী ক্র্যাশ, আপনি হয় রিয়েল-টাইম সুরক্ষা নিষ্ক্রিয় করে বা সম্পূর্ণভাবে স্যুট আনইনস্টল করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷

প্রথমে, আপনার রিয়েল-টাইম সুরক্ষা অক্ষম করে শুরু করা উচিত। মনে রাখবেন যে আপনি কোন 3য় পক্ষের AV স্যুট ব্যবহার করছেন তার উপর নির্ভর করে এই পদ্ধতিটি ভিন্ন হবে। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রে, আপনি সরাসরি ডেডিকেটেড টাস্কবার মেনু থেকে এটি করতে সক্ষম হবেন।

কিভাবে জটিল উইন্ডোজ ত্রুটি 0x00000019 ঠিক করবেন?

একবার আপনি রিয়েল-টাইম সুরক্ষা অক্ষম করতে পরিচালনা করলে, আপনার কম্পিউটারটি সাধারণভাবে ব্যবহার করা শুরু করুন এবং দেখুন একই সমস্যা এখনও ঘটছে কিনা। যদি তা হয়, তাহলে আপনার উচিত নিরাপত্তা প্রোগ্রামটি সম্পূর্ণরূপে আনইনস্টল করার চেষ্টা করা এবং আপনার সিস্টেম থেকে অবশিষ্ট ফাইলগুলিকে সরিয়ে ফেলা উচিত যাতে নিশ্চিত হতে হয় যে বাহ্যিক নিরাপত্তা স্যুট BSOD তৈরি করছে না।

আপনি যদি সম্পূর্ণ AV আনইনস্টল করার সিদ্ধান্ত নেন, তাহলে এই নিবন্ধটি অনুসরণ করুন (এখানে ).

আপনি যদি আপনার বর্তমান 3য় পক্ষের স্যুটটি আনইনস্টল করেন এবং আপনি আবিষ্কার করেন যে সমস্যাটি আর ঘটছে না, তাহলে Windows Defender স্বয়ংক্রিয়ভাবে কাজ শুরু করবে এবং সক্রিয় নিরাপত্তা প্রোগ্রাম হিসাবে জায়গাটিকে গ্রহণ করবে। আপনি যদি এতে খুশি না হন তবে আপনি একটি ভিন্ন, কম অনুপ্রবেশকারী 3য় পক্ষের নিরাপত্তা স্যুটের জন্য যেতে পারেন।

অন্যদিকে, যদি এই দৃশ্যটি প্রযোজ্য না হয় বা আপনি সফল না হওয়ার জন্য উপরের নির্দেশাবলী অনুসরণ করেন, তাহলে পরবর্তী সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 2:সিস্টেম রিস্টোর ইউটিলিটি ব্যবহার করা

আপনি যদি শুধুমাত্র 0x00000019  দেখতে শুরু করেন ত্রুটি কোড সম্প্রতি, একটি সাম্প্রতিক কম্পিউটার পরিবর্তন এই সমস্যার আবির্ভাব সহজতর হতে পারে. যেহেতু অনেক সম্ভাব্য কারণ রয়েছে যা এই আচরণকে ট্রিগার করতে পারে, তাই পরিবর্তনটি প্রত্যাবর্তনের সর্বোত্তম উপায় যা শেষ পর্যন্ত 0x00000019 সমস্যাটি ঘটেনি এমন একটি স্থানে আপনার কম্পিউটারের অবস্থা পুনরুদ্ধার করতে সিস্টেম পুনরুদ্ধার ইউটিলিটি ব্যবহার করা।

আপনি যদি না জানেন, সিস্টেম পুনরুদ্ধার ইউটিলিটি স্ন্যাপশটগুলি ব্যবহার করার জন্য ডিজাইন করা হয়েছে যা আপনার OS ইনস্টলেশনকে সময়ের পূর্ববর্তী পয়েন্টে ফিরিয়ে দেবে। আপনি যদি সঠিক পুনরুদ্ধার পয়েন্টগুলি বেছে নেন, তাহলে আপনি এই টুলটি ব্যবহার করে আপনার মেশিনটিকে এমন অবস্থায় ফিরিয়ে দিতে পারেন যেখানে এই সমস্যাটি ঘটেনি৷

শুধু মনে রাখবেন যে ডিফল্টরূপে, সমস্ত সাম্প্রতিক Windows সংস্করণগুলি যখনই একটি গুরুত্বপূর্ণ ইভেন্ট (যেমন অ্যাপ ইনস্টলেশন, বড় আপডেট বা একটি নিরাপত্তা স্ক্যান) হয় তখন নিয়মিত নতুন স্ন্যাপশট তৈরি করতে কনফিগার করা হয়। আপনি যদি স্ন্যাপশট তৈরির ডিফল্ট আচরণ পরিবর্তন না করে থাকেন, তাহলে আপনার কাছে বেছে নেওয়ার জন্য প্রচুর নতুন স্ন্যাপশট থাকবে।

গুরুত্বপূর্ণ: পূর্ববর্তী সময়ে আপনার মেশিন পুনরুদ্ধার করার জন্য নীচের নির্দেশাবলী অনুসরণ করা শুরু করার আগে, মনে রাখবেন যে পুনরুদ্ধার স্ন্যাপশট তৈরি হওয়ার পর থেকে আপনি যে পরিবর্তনগুলি করেছেন তা সব হারিয়ে যাবে৷ এর মানে হল যে প্রতিটি অ্যাপ্লিকেশন, ব্যবহারকারীর পছন্দ এবং অন্য কিছু যা সেই সময়ের মধ্যে প্রয়োগ করা হয়েছিল তা হারিয়ে যাবে৷

আপনি যদি সিস্টেম পুনরুদ্ধার পদ্ধতির সাথে এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন, তাহলে এখানে পুরো বিষয়টির একটি ধাপে ধাপে নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. একবার আপনি পাঠ্য বাক্সের ভিতরে গেলে, 'rstrui' টাইপ করুন৷ এবং Enter টিপুন সিস্টেম রিস্টোর উইজার্ড খুলতে . কিভাবে জটিল উইন্ডোজ ত্রুটি 0x00000019 ঠিক করবেন?
  2. আপনি একবার সিস্টেম পুনরুদ্ধার উইজার্ডের ভিতরে গেলে, পরবর্তী ক্লিক করুন পরবর্তী মেনুতে অগ্রসর হওয়ার জন্য প্রাথমিক প্রম্পটে। কিভাবে জটিল উইন্ডোজ ত্রুটি 0x00000019 ঠিক করবেন?
  3. আপনি একবার পরবর্তী মেনুতে পৌঁছে গেলে, এগিয়ে যান এবং একটি পুনরুদ্ধার পয়েন্ট নির্বাচন করুন যেটি সেই সময়ের আগে যে তারিখে আপনি প্রথম 0x00000019 এর মুখোমুখি হতে শুরু করেছিলেন ত্রুটি. পুনরুদ্ধার পয়েন্ট নির্বাচন করে, পরবর্তী এ ক্লিক করুন চূড়ান্ত পদ্ধতি অগ্রসর করতে। কিভাবে জটিল উইন্ডোজ ত্রুটি 0x00000019 ঠিক করবেন?
  4. যখন আপনি এতদূর পৌঁছান, ইউটিলিটি যেতে প্রস্তুত। এখন যা করা বাকি আছে তা হল সমাপ্ত এ ক্লিক করুন এবং তারপর হ্যাঁ পুনরুদ্ধার প্রক্রিয়া শুরু করার জন্য নিশ্চিতকরণ প্রম্পটে। কিভাবে জটিল উইন্ডোজ ত্রুটি 0x00000019 ঠিক করবেন?
  5. যদি আপনি এটি করবেন, আপনার কম্পিউটার পুনরায় চালু হবে এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে নতুন অবস্থা প্রয়োগ করা হবে। সম্পূর্ণ প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার পরে, 0x00000019 দেখতে সাধারণভাবে আপনার কম্পিউটার ব্যবহার করা শুরু করুন ত্রুটি কোড সমাধান করা হয়েছে।
    দ্রষ্টব্য: যদি একটি নির্দিষ্ট ক্রিয়া ত্রুটিটিকে ট্রিগার করে, আপনি একই BSOD ক্র্যাশ পেয়েছেন কিনা তা দেখতে এটি পুনরাবৃত্তি করুন৷

যদি একই ত্রুটি কোড (0x00000019),  দিয়ে একই জটিল সিস্টেম ক্র্যাশ এখনও ঘটতে থাকে নিচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 3:DISM এবং SFC স্ক্যান চালানো

যেহেতু এটি কয়েক ডজন ব্যবহারকারীর নিশ্চিতকরণ দ্বারা প্রমাণিত হয়েছে, এই সমস্যাটি কিছু ধরণের সিস্টেম ফাইল দুর্নীতির কারণেও ঘটতে পারে। একটি জটিল প্রক্রিয়া সিস্টেম ফাইল দুর্নীতি দ্বারা কলঙ্কিত হতে পারে. এই ক্ষেত্রে, আপনি যৌক্তিক ত্রুটি এবং সিস্টেম ফাইল দুর্নীতির দৃষ্টান্ত ঠিক করতে সক্ষম কয়েকটি ইউটিলিটি চালানোর মাধ্যমে বেশিরভাগ প্রচলিত সিস্টেম ফাইল দুর্নীতির উদাহরণগুলি সমাধান করতে সক্ষম হবেন:SFC (সিস্টেম ফাইল চেকার)  এবং DISM ( ডিপ্লয়মেন্ট ইমেজ সার্ভিসিং এবং ম্যানেজমেন্ট)।

যদিও উভয় ইউটিলিটি এমন পরিস্থিতিতে দরকারী যেখানে একটি সিস্টেম ফাইল দুর্নীতি জড়িত, তবে সিস্টেম ফাইল দুর্নীতি ঠিক করার ক্ষেত্রে দুটির ভিন্ন পদ্ধতি রয়েছে। উদাহরণস্বরূপ, যৌক্তিক ত্রুটিগুলি মোকাবেলা করার সময় SFC  অনেক বেশি দক্ষ, যখন OS উপাদানগুলি ঠিক করার ক্ষেত্রে DISM ভাল৷

সিস্টেম ফাইলগুলি ঠিক করার জন্য তাদের পদ্ধতিও আলাদা:DISM-এর জন্য একটি ইন্টারনেট সংযোগ প্রয়োজন কারণ এটি দূষিত ফাইলগুলি প্রতিস্থাপন করতে স্বাস্থ্যকর কপিগুলি ডাউনলোড করতে WU উপাদানের উপর নির্ভর করে, যখন SFC সম্পূর্ণ স্থানীয় এবং এটি দূষিত উদাহরণগুলি প্রতিস্থাপন করতে একটি স্থানীয়ভাবে ক্যাশে করা অনুলিপি ব্যবহার করে৷

কিন্তু যেহেতু উভয় ইউটিলিটিরই শক্তিশালী স্যুট রয়েছে, তাই আমরা আপনাকে উভয়ই চালানোর জন্য উৎসাহিত করি যদি আপনি 0x00000019  এর মুখোমুখি হন এবং আপনি সন্দেহ করেন যে সিস্টেম ফাইল দুর্নীতি দায়ী হতে পারে।

এখানে আপনাকে যা করতে হবে তার একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. একটি রান খুলুন Windows কী + R টিপে ডায়ালগ বক্স . এরপরে, 'cmd' টাইপ করুন এবং Ctrl + Shift + Enter টিপুন অ্যাডমিন অ্যাক্সেস সহ একটি কমান্ড প্রম্পট খুলতে। যত তাড়াতাড়ি আপনি UAC (ব্যবহারকারী অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দেখতে পাবেন প্রম্পট, অ্যাডমিন অ্যাক্সেস দিতে হ্যাঁ ক্লিক করুন। কিভাবে জটিল উইন্ডোজ ত্রুটি 0x00000019 ঠিক করবেন?
  2. আপনি একবার CMD উইন্ডোর ভিতরে প্রবেশ করতে পরিচালনা করলে, ক্রমানুসারে নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং DISM স্ক্যান শুরু করার জন্য প্রতিটির পরে এন্টার টিপুন:
    Dism.exe /online /cleanup-image /scanhealth
    Dism.exe /online /cleanup-image /restorehealth

    দ্রষ্টব্য:মনে রাখবেন যে সুস্থ কপি ডাউনলোড করতে DISM সক্রিয়ভাবে Windows আপডেট ব্যবহার করছে। এই কারণে, এই পদ্ধতিটি শুরু করার আগে আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার একটি স্থিতিশীল ইন্টারনেট সংযোগ রয়েছে৷ প্রথম কমান্ডটি অসঙ্গতির জন্য আপনার সিস্টেম স্ক্যান করবে যখন দ্বিতীয়টি সেগুলি মেরামত করবে৷

  3. DISM স্ক্যান শেষ হওয়ার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।
  4. একবার পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হলে, আরেকটি উন্নত CMD উইন্ডো খুলতে আবার ধাপ 1 অনুসরণ করুন। কিন্তু এইবার, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং Enter টিপুন একটি SFC স্ক্যান শুরু করতে:
    sfc /scannow

    দ্রষ্টব্য :একবার আপনি এই স্ক্যানটি শুরু করলে, এই প্রক্রিয়ায় বাধা দেওয়ার পরামর্শ দেওয়া হয় না। আপনি যদি এটি করেন, তাহলে আপনি আপনার সিস্টেমকে অন্যান্য যৌক্তিক ত্রুটির সংস্পর্শে রেখে যাওয়ার ঝুঁকি চালান যা ভবিষ্যতে অন্যান্য সমস্যা তৈরি করতে পারে৷

  5. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন।

যদি একই 0x00000019  আপনি উপরের নির্দেশাবলী অনুসরণ করার পরেও ত্রুটি এখনও ঘটছে, নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 4:একটি CHKDSK স্ক্যান করা

এটি দেখা যাচ্ছে, এই বিশেষ সমস্যাটি আপনার HDD-তে কিছু খারাপ সেক্টরের কারণেও ঘটতে পারে যা সাধারণ সিস্টেমের অস্থিরতাকে উস্কে দিতে পারে। যদি খারাপ সেক্টরের ডেটা একটি গুরুত্বপূর্ণ পরিষেবাকে প্রভাবিত করে, তাহলে আপনার সিস্টেমটি একটি স্টপ ত্রুটি ট্রিগার করবে যা একটি মেশিনকে পুনরায় চালু করতে বাধ্য করবে৷

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী যারা এই সমস্যাটির সাথে লড়াই করছিলেন তারা নিশ্চিত করেছেন যে একটি CHKDSK স্ক্যান চালানো তাদের জন্য সম্পূর্ণভাবে সমস্যার সমাধান করেছে। বেশিরভাগ ব্যবহারকারী যারা এই সংশোধনের অনুসরণ করেছেন তারা রিপোর্ট করেছেন যে 0x00000019  এর সাথে BSOD প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার পরে ত্রুটি ঘটতে বন্ধ হয়ে গেছে৷

এখানে একটি CHKDSK স্ক্যান চালানোর জন্য একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপে একটি রান ডায়ালগ বক্স খুলুন . এরপর, টেক্সট বক্সের ভিতরে 'cmd' টাইপ করুন এবং Ctrl + Shift + Enter টিপুন একটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে। যখন আপনি UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দেখতে পান প্রম্পট, হ্যাঁ ক্লিক করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে। কিভাবে জটিল উইন্ডোজ ত্রুটি 0x00000019 ঠিক করবেন?
  2. আপনি একবার এলিভেটেড কমান্ড প্রম্পটের ভিতরে গেলে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং En টিপুন ter একটি অফলাইন স্ক্যান শুরু করতে:
    chkdsk /f
  3. আপনি CHKDSK স্ক্যান শুরু করার পরে, প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন, তারপরে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটির সমাধান হয়েছে কিনা তা দেখুন।

আপনি যদি এখনও একই 0x00000019  সম্মুখীন হন একটি CHKDSK স্ক্যান করার পরেও ত্রুটি, নীচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 5:একটি মেরামত ইনস্টল সম্পাদন করা

যদি উপরের নির্দেশাবলীর কোনোটিই আপনাকে সমস্যাটি সমাধান করার অনুমতি না দেয়, তাহলে এমন একটি উচ্চ সম্ভাবনা রয়েছে যে আপনি কিছু ধরণের সিস্টেম ফাইল দুর্নীতির সাথে কাজ করছেন যা প্রচলিতভাবে সমাধান করা যায় না। এই ধরনের পরিস্থিতিতে, একমাত্র কার্যকর সমাধান হল নির্দেশাবলীর একটি সিরিজ সম্পাদন করা যা প্রতিটি OS উপাদান পুনরায় সেট করবে।

যখন এটি করার কথা আসে, তখন আপনার সামনে দুটি উপায় থাকে - হয় আপনি একটি মেরামত ইনস্টল করুন বা একটি পরিষ্কার ইনস্টল করুন৷

একটি পরিষ্কার ইনস্টল ৷ একটি কম ক্লান্তিকর পদ্ধতি যার জন্য শুধুমাত্র কয়েকটি ক্লিকের প্রয়োজন হয় না এবং কোনো ইনস্টলেশন মিডিয়ার প্রয়োজন হয় না, তবে প্রধান ক্ষতি হল যে আপনি যদি সেগুলিকে ব্যাক না করেন তবে এটি সম্ভবত আপনার বেশিরভাগ ডেটা (অ্যাপ, গেম, ব্যবহারকারীর পছন্দ ইত্যাদি) হারাবে আগাম।

আরও কার্যকর পদ্ধতি হল একটি মেরামত ইনস্টল করা . এটির জন্য একটি ইনস্টলেশন মিডিয়ার প্রয়োজন হবে এবং এটি একটু বেশি ক্লান্তিকর, তবে এটি আপনাকে অ্যাপস, গেমস, ব্যবহারকারীর পছন্দ এবং ব্যক্তিগত মিডিয়া সহ আপনার সমস্ত উপাদান রাখার অনুমতি দেবে। অপারেশনটি শুধুমাত্র OS উপাদানগুলিকে বিশ্রাম দেবে৷


  1. উইন্ডোজে অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc0150004 কীভাবে ঠিক করবেন?

  2. কিভাবে উইন্ডোজ 7 ত্রুটি 43 ঠিক করবেন

  3. Windows 10 এ কিভাবে অরিজিন ত্রুটি 9:0 ঠিক করবেন

  4. কিভাবে Windows 10 এ WDF_VIOLATION ত্রুটি ঠিক করবেন