কম্পিউটার

অ্যাপ্লিকেশন আনইনস্টল করার সময় উইন্ডোজ 10 এ ত্রুটি 0xC0070652 কীভাবে ঠিক করবেন?

কিছু Windows 10 ব্যবহারকারী রিপোর্ট করছেন যে তারা 0xC0070652 দেখতে পাচ্ছেন তারা প্রচলিতভাবে কিছু আনইনস্টল করার চেষ্টা প্রতিবার ত্রুটি. ত্রুটি কোডের সাথে থাকা ত্রুটি বার্তাটি হল 'অন্য ইনস্টলেশন ইতিমধ্যেই চলছে',  কিন্তু বেশিরভাগ প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করছেন যে তাদের কম্পিউটার পুনরায় চালু করার পরেও সমস্যাটি ফিরে আসে।

অ্যাপ্লিকেশন আনইনস্টল করার সময় উইন্ডোজ 10 এ ত্রুটি 0xC0070652 কীভাবে ঠিক করবেন?

সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে একটি যা শেষ পর্যন্ত 0xC0070652 ট্রিগার করবে ত্রুটি উইন্ডোজ ইনস্টলার পরিষেবার সাথে একটি সমস্যা। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি পরিষেবা স্ক্রীনের মাধ্যমে পরিষেবাটিকে পুনরায় চালু করতে বাধ্য করে সমস্যার সমাধান করতে সক্ষম হবেন৷

যদি আপনি শুধুমাত্র একটি নির্দিষ্ট অ্যাপ্লিকেশন আনইনস্টল করার সময় এই ত্রুটির সম্মুখীন হন, তাহলে এটি একটি 3য় পক্ষের পরিষেবা এবং 'msiserver'-এর মধ্যে বিরোধের কারণে ঘটতে পারে। এই সমস্যাটি সমাধান করতে, আপনাকে 'msiserver' বন্ধ করতে টাস্ক ম্যানেজার ব্যবহার করতে হবে আপনি আনইনস্টল করার সময় চালানো থেকে।

যাইহোক, যে 3য় পক্ষের অপরাধী এই সংঘর্ষের কারণ তা সনাক্ত করা এত সহজ নাও হতে পারে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনাকে একটি ক্লিন বুট করতে হবে এবং তারপরে কোনো তৃতীয় পক্ষের হস্তক্ষেপ নেই তা নিশ্চিত করার পরে ইনস্টলেশন বা আনইনস্টল করার চেষ্টা করতে হবে। .

যদি আপনি AVG অ্যান্টিভাইরাসের সাথে এই সমস্যার সম্মুখীন হন, তবে এটি সম্ভবত পুরানো ইনস্টলেশন থেকে অবশিষ্ট থাকা কিছু অবশিষ্ট ফাইলের কারণে। এই ক্ষেত্রে সমস্যাটি সমাধান করতে, ইনস্টলেশনটি স্ক্র্যাচ থেকে শুরু হয় তা নিশ্চিত করার জন্য আপনাকে AVG রিমুভার টুলটি চালাতে হবে৷

পদ্ধতি 1:উইন্ডোজ ইনস্টলার পরিষেবা পুনরায় চালু করা

এটি দেখা যাচ্ছে, সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে একটি যা 0xC0070652 তৈরি করবে ত্রুটি হল একটি প্রোগ্রাম আনইনস্টল করার প্রক্রিয়ার সাথে জড়িত প্রধান পরিষেবার সাথে একটি অসঙ্গতি (উইন্ডোজ ইনস্টলার পরিষেবা ) বেশিরভাগ ক্ষেত্রে, এই সমস্যাটি ঘটে এই কারণে যে Windows ইনস্টলার পরিষেবাটি একটি লিম্বো অবস্থায় আটকে যায় এবং OS সাব-কম্পোনেন্টের দ্বারা এটির প্রয়োজন হয় না।

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি Windows ইনস্টলার পরিষেবা পুনরায় চালু করার জন্য জোর করে সমস্যাটি দ্রুত সমাধান করতে পারেন৷

0xC0070652 ঠিক করার জন্য Windows ইনস্টলার পরিষেবা পুনরায় চালু করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে ত্রুটি:

  1. একটি রান খুলুন Windows কী + R টিপে ডায়ালগ বক্স . এরপরে, 'service.msc' টাইপ করুন পরিষেবাগুলি খুলতে পাঠ্য বাক্সের ভিতরে পর্দা অ্যাপ্লিকেশন আনইনস্টল করার সময় উইন্ডোজ 10 এ ত্রুটি 0xC0070652 কীভাবে ঠিক করবেন?
  2. আপনি একবার পরিষেবাগুলির স্ক্রিনের ভিতরে গেলে, ডানদিকের বিভাগে নীচে যান এবং সক্রিয় স্থানীয় পরিষেবাগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন যতক্ষণ না আপনি উইন্ডোজ ইনস্টলার পরিষেবা সনাক্ত না করেন। .
  3. যখন আপনি Windows ইনস্টলার সনাক্ত করেন service, এটিতে ডান-ক্লিক করুন এবং পুনঃসূচনা এ ক্লিক করুন নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। অ্যাপ্লিকেশন আনইনস্টল করার সময় উইন্ডোজ 10 এ ত্রুটি 0xC0070652 কীভাবে ঠিক করবেন?

    দ্রষ্টব্য: প্রক্রিয়াটি এখনও শুরু না হলে, শুরু এ ক্লিক করুন প্রথমে, তারপর পুনঃসূচনা করুন এ ক্লিক করুন

  4. আবার আনইনস্টল করার চেষ্টা করুন এবং দেখুন একই সমস্যা এখনও ঘটছে কিনা।

একই সমস্যা এখনও ঘটতে থাকলে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 2:'msiserver' পরিষেবা বন্ধ করা

যদি আপনি শুধুমাত্র 0xC0070652 এর সম্মুখীন হন একটি নির্দিষ্ট অ্যাপ্লিকেশন ইনস্টল বা আনইনস্টল করার সময় ত্রুটি, এটি আনইনস্টল সম্পূর্ণ করার জন্য একটি ডেডিকেটেড পরিষেবা ব্যবহার করার কারণে এটি ঘটতে পারে – কিছু ক্ষেত্রে, এটি উইন্ডোজ ইনস্টলারের সাথে বিরোধপূর্ণ হতে পারে।

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি ইনস্টলেশন বা আনইনস্টল করার চেষ্টা করার ঠিক আগে মূল উইন্ডোজ ইনস্টলার পরিষেবা বন্ধ করার সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷

এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে যা আপনাকে এটি করার অনুমতি দেবে:

  1. Ctrl + Shift + Escape টিপুন একটি টাস্ক ম্যানেজার ইন্টারফেস খুলতে এবং আরো বিশদ বিবরণ-এ ক্লিক করুন যদি এটি সহজ ইন্টারফেসের সাথে খোলে। অ্যাপ্লিকেশন আনইনস্টল করার সময় উইন্ডোজ 10 এ ত্রুটি 0xC0070652 কীভাবে ঠিক করবেন?
  2. টাস্ক ম্যানেজার, এর বিস্তারিত সংস্করণের ভিতরে পরিষেবা-এ ক্লিক করুন ট্যাব, তারপর পরিষেবাগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন এবং 'msiserver' সনাক্ত করুন৷
  3. একবার আপনি এটি সনাক্ত করতে পরিচালনা করলে, এটিতে ডান-ক্লিক করুন এবং তারপরে স্টপ এ ক্লিক করুন নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। অ্যাপ্লিকেশন আনইনস্টল করার সময় উইন্ডোজ 10 এ ত্রুটি 0xC0070652 কীভাবে ঠিক করবেন?

    দ্রষ্টব্য: আপনার যদি Google ব্যাকআপ/সিঙ্ক ইনস্টল করা থাকে, তাহলে আপনাকে msiexec.exe নিষ্ক্রিয় করতে হতে পারে৷

  4. এখন যে পরিষেবাটি বন্ধ হয়ে গেছে, ইনস্টলেশন বা আনইনস্টল করার চেষ্টা করুন এবং দেখুন আপনি 0xC0070652 না পেয়ে প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে পারেন কিনা। ত্রুটি।

যদি একই ত্রুটি বার্তাটি এখনও প্রদর্শিত হয়, নীচের সম্ভাব্য সমাধানে নিচে যান৷

পদ্ধতি 3:AVG রিমুভার টুল চালানো (যদি প্রযোজ্য হয়)

আপনি যদি 'অন্য ইনস্টলেশন ইতিমধ্যেই চলছে' এর সম্মুখীন হন AVG অ্যান্টিভাইরাস আনইনস্টল বা ইনস্টল করার চেষ্টা করার সময় ত্রুটি, এটি খুব সম্ভবত সমস্যাটি ঘটছে কারণ আপনার কাছে আগের ইনস্টলেশন থেকে কিছু অবশিষ্ট ফাইল রয়েছে যা এই অপারেশনে হস্তক্ষেপ করছে৷

এই ক্ষেত্রে, আপনি তাদের নিজস্ব মালিকানাধীন AVG রিমুভার টুল ব্যবহার করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন যাতে এই প্রক্রিয়াতে হস্তক্ষেপ করতে পারে এমন প্রতিটি ফাইল মুছে ফেলা হয়। কিন্তু এটি করার জন্য, উপযুক্ত AVG রিমুভাল টুল চালানোর জন্য আপনাকে আপনার OS বিট সংস্করণ জানতে হবে।

আপনার OS আর্কিটেকচার খুঁজে পেতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন এবং 'অন্য ইনস্টলেশন ইতিমধ্যেই চলছে' ঠিক করতে উপযুক্ত অপসারণ সরঞ্জামটি চালান। ত্রুটি:

  1. ফাইল এক্সপ্লোরার খুলুন, এই পিসিতে ডান-ক্লিক করুন এবং Properties-এ ক্লিক করুন নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। অ্যাপ্লিকেশন আনইনস্টল করার সময় উইন্ডোজ 10 এ ত্রুটি 0xC0070652 কীভাবে ঠিক করবেন?
  2. একবার আপনি সিস্টেম-এর ভিতরে চলে গেলে স্ক্রীন, সিস্টেম এর অধীনে দেখুন সিস্টেম টাইপ-এ আপনার বর্তমান OS আর্কিটেকচারের সাক্ষী হতে। অ্যাপ্লিকেশন আনইনস্টল করার সময় উইন্ডোজ 10 এ ত্রুটি 0xC0070652 কীভাবে ঠিক করবেন?

    দ্রষ্টব্য:আপনার সিস্টেমের ধরন 64-বিট হলে, আপনাকে AVG রিমুভার টুলের 64-বিট সংস্করণ ইনস্টল করতে হবে। যদি এটি x86 (32-বিট) দেখায়, তাহলে আপনাকে 32-বিট সংস্করণ ব্যবহার করতে হবে।

  3. এই লিঙ্কটি অ্যাক্সেস করুন (এখানে 32-বিট বা এটির জন্য (এখানে ) 64-বিট সংস্করণের জন্য AVG রিমুভার টুলের ডাউনলোড শুরু করার জন্য যা আপনার OS সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ।
  4. ডাউনলোড সম্পূর্ণ হওয়ার পরে, avgclear.exe ইনস্টলারটিতে ডাবল ক্লিক করুন, হ্যাঁ ক্লিক করুন UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ)-এ , তারপর হ্যাঁ ক্লিক করুন৷ যখন নিরাপদ মোডে রিবুট করতে বলা হয়৷

    অ্যাপ্লিকেশন আনইনস্টল করার সময় উইন্ডোজ 10 এ ত্রুটি 0xC0070652 কীভাবে ঠিক করবেন?
  5. পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হলে, প্রতিটি AVG অবশিষ্ট ফাইল অপসারণ সম্পূর্ণ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।
  6. অপারেশনটি সম্পূর্ণ হলে, নিরাপদ মোড থেকে প্রস্থান করার জন্য আবার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্স সম্পূর্ণ হলে সমস্যাটি ঠিক হয়েছে কিনা তা দেখুন।

যদি এই পদ্ধতিটি প্রযোজ্য না হয় বা এটি 0xC0070652 ঠিক না করে ত্রুটি, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 4:একটি ক্লিন বুট পদ্ধতি সম্পাদন করা

এটি দেখা যাচ্ছে, একটি 3য় পক্ষের দ্বন্দ্বও এই নির্দিষ্ট সমস্যাটির আবির্ভাবের জন্য দায়ী হতে পারে। বেশিরভাগ ক্ষেত্রে, 0xC0070652 একটি ভিন্ন 3য় পক্ষের স্যুটের অন্তর্গত একটি প্রক্রিয়ার কারণে ত্রুটি ঘটেছে৷

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি একটি সফ্টওয়্যার দ্বন্দ্বের জন্য তদন্ত করতে ক্লিন বুট মোডে বুট করার সমস্যাটি ঠিক করতে সক্ষম হবেন এবং সমস্যাটি সৃষ্টিকারী পরিষেবা বা প্রক্রিয়াটিকে আলাদা করতে পারবেন। এই অপারেশনটি অনেক প্রভাবিত ব্যবহারকারীদের জন্য কার্যকর বলে নিশ্চিত করা হয়েছে৷

মনে রাখবেন যে একটি ক্লিন বুট অবস্থা অর্জন করার মাধ্যমে, আপনার কম্পিউটার কোনো 3য় পক্ষের পরিষেবা, প্রক্রিয়া এবং স্টার্টআপ আইটেম ছাড়াই বুট হবে যা এই ত্রুটিটি প্রকাশে অবদান রাখতে পারে৷

এখানে ধাপে ধাপে নির্দেশাবলী রয়েছে যা আপনাকে এই পরিষ্কার বুট অবস্থা অর্জনে সহায়তা করবে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপরে, 'msconfig' টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন সিস্টেম কনফিগারেশন খুলতে জানলা. অ্যাপ্লিকেশন আনইনস্টল করার সময় উইন্ডোজ 10 এ ত্রুটি 0xC0070652 কীভাবে ঠিক করবেন?

    দ্রষ্টব্য: যখন আপনাকে ইউজার অ্যাকাউন্ট কন্ট্রোল (UAC) দ্বারা অনুরোধ করা হয় উইন্ডো, হ্যাঁ ক্লিক করুন প্রশাসক অ্যাক্সেস প্রদান করতে।

  2. একবার সিস্টেম কনফিগারেশন এর ভিতরে মেনুতে, পরিষেবা-এ ক্লিক করুন উপরের রিবন বার থেকে ট্যাব, তারপর সমস্ত Microsoft পরিষেবা লুকান – এর সাথে যুক্ত বাক্সে টিক চিহ্ন দিন এটি নিশ্চিত করবে যে আপনি আপনার OS-এর জন্য প্রয়োজনীয় কোনো Microsoft পরিষেবা নিষ্ক্রিয় করবেন না। অ্যাপ্লিকেশন আনইনস্টল করার সময় উইন্ডোজ 10 এ ত্রুটি 0xC0070652 কীভাবে ঠিক করবেন?
  3.  আপনি তালিকা থেকে প্রতিটি প্রয়োজনীয় পরিষেবা বাদ দেওয়ার পরে, এগিয়ে যান এবং সমস্ত নিষ্ক্রিয় করুন-এ ক্লিক করুন বোতাম - এটি নিশ্চিত করবে যে আপনার পরবর্তী সিস্টেম স্টার্টআপ কোনো 3য় পক্ষের পরিষেবা ছাড়াই সম্পন্ন হয়েছে।
  4. একবার আপনি প্রতিটি প্রাসঙ্গিক পরিষেবার সাথে মোকাবিলা করতে পেরে গেলে, স্টার্টআপ-এ ক্লিক করুন ট্যাব, তারপর ওপেন টাস্ক ম্যানেজার-এ ক্লিক করুন পরবর্তী মেনু থেকে। অ্যাপ্লিকেশন আনইনস্টল করার সময় উইন্ডোজ 10 এ ত্রুটি 0xC0070652 কীভাবে ঠিক করবেন?
  5. সেই আগের পদক্ষেপটি আপনাকে সরাসরি স্টার্টআপে নিয়ে যাবে টাস্ক ম্যানেজারের ট্যাব। ভিতরে একবার, পদ্ধতিগতভাবে প্রতিটি 3য় পক্ষের স্টার্টআপ পরিষেবা নির্বাচন করা শুরু করুন এবং অক্ষম করুন-এ ক্লিক করুন পরবর্তী সিস্টেম স্টার্টআপে শুরু হওয়া থেকে তাদের বাদ দিতে স্ক্রিনের নীচে বোতাম। এটি ধারাবাহিকভাবে করুন যতক্ষণ না আপনার কাছে পরবর্তী স্টার্টআপে চালানোর অনুমতি দেওয়া কোনও স্টার্টআপ পরিষেবা না থাকে। অ্যাপ্লিকেশন আনইনস্টল করার সময় উইন্ডোজ 10 এ ত্রুটি 0xC0070652 কীভাবে ঠিক করবেন?
  6. যদি আপনি এতদূর পান, আপনি একটি ক্লিন বুট করার জন্য প্রস্তুত। এই অবস্থার সুবিধা নেওয়ার জন্য এখন যা করা বাকি আছে তা হল আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷
  7. পরবর্তী স্টার্টআপে, আপনার কম্পিউটার আপনার অপারেটিং সিস্টেমের প্রয়োজনীয় প্রয়োজনীয় পরিষেবাগুলির সাথে বুট হবে৷ প্রক্রিয়াটি সম্পূর্ণ হয়ে গেলে, অ্যাপ আনইনস্টল/ইনস্টল করার চেষ্টা করুন যা পূর্বে 0xC0070652 ঘটাচ্ছিল ত্রুটি এবং দেখুন এটি আপনাকে সমস্যার সমাধান করতে দেয় কিনা৷
  8. ফলাফল যাই হোক না কেন, আপনার পরবর্তী কম্পিউটার স্টার্টআপ স্বাভাবিক এবং তৃতীয় পক্ষের পরিষেবা, প্রক্রিয়া এবং স্টার্টআপ আইটেমগুলি চালানোর অনুমতি রয়েছে তা নিশ্চিত করতে উপরের নির্দেশগুলিকে বিপরীত প্রকৌশলী করুন৷

  1. Windows 10 এ কিভাবে অরিজিন ত্রুটি 9:0 ঠিক করবেন

  2. Windows 10-এ পরিষেবা ত্রুটি 1053 ঠিক করুন

  3. কিভাবে Windows 10 এ WDF_VIOLATION ত্রুটি ঠিক করবেন

  4. Windows 10 এ সার্ভিস কন্ট্রোল ম্যানেজার ত্রুটি কিভাবে ঠিক করবেন