কম্পিউটার

উইন্ডোজে ত্রুটি 0x000000C2 কিভাবে ঠিক করবেন?

ত্রুটি কোড 0x000000c2 সহ ক্রমাগত BSoDs (মৃত্যুর নীল স্ক্রিন) পাওয়ার পরে বেশ কিছু ব্যবহারকারী প্রশ্ন নিয়ে আমাদের কাছে পৌঁছেছেন। প্রভাবিত ব্যবহারকারীদের বিশাল সংখ্যাগরিষ্ঠ রিপোর্ট করছে যে গুরুতর ক্র্যাশগুলি র্যান্ডম বিরতিতে ঘটে বলে মনে হচ্ছে কোন আপাত ট্রিগার ছাড়াই। যেহেতু দেখা যাচ্ছে, এই বিশেষ সমস্যাটি Windows 7, Windows 8.1 এবং Windows 10-এ হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে৷

উইন্ডোজে ত্রুটি 0x000000C2 কিভাবে ঠিক করবেন?

0x000000c2 স্টপ ত্রুটি কোডের কারণ কী?

আমরা বিভিন্ন ব্যবহারকারীর রিপোর্ট দেখে এবং এই বিশেষ ত্রুটি বার্তাটি ঠিক করার জন্য সবচেয়ে বেশি ব্যবহৃত মেরামতের কৌশলগুলি দেখে এই বিশেষ সমস্যাটি তদন্ত করেছি৷ এটি সক্রিয় হিসাবে, বিভিন্ন ভিন্ন পরিস্থিতিতে এই বিশেষ আচরণের কারণ নিশ্চিত করা হয়. এখানে সম্ভাব্য অপরাধীদের একটি সংক্ষিপ্ত তালিকা রয়েছে যা 0x000000c2 ত্রুটির জন্য দায়ী হতে পারে:

  • AV দ্বন্দ্ব - যেমন দেখা যাচ্ছে, এই বিশেষ সমস্যাটি এমন পরিস্থিতিতে ঘটতে পারে যেখানে কম্পিউটার একই সময়ে দুটি তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস স্যুট ইনস্টল করেছে৷ অনেক ক্ষেত্রে, এটি একটি দ্বন্দ্ব তৈরি করবে যা ফলস্বরূপ এই বিশেষ BSOD ত্রুটির জন্ম দেবে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি দ্বন্দ্বের অংশ এমন একটি নিরাপত্তা স্যুট আনইনস্টল করে সমস্যাটির সমাধান করতে পারেন৷
  • AMD কুইক স্ট্রিম প্রযুক্তি ক্র্যাশ ঘটাচ্ছে - একটি AMD বিকশিত সফ্টওয়্যার রয়েছে যা প্রায়শই এই বিশেষ ক্র্যাশের জন্য দায়ী বলে রিপোর্ট করা হয়। কুইক স্ট্রিম টেকনোলজি হল একটি অপ্রয়োজনীয় 3য় পক্ষের ইউটিলিটি যা এই বিশেষ ত্রুটির কারণ হিসেবে পরিচিত৷ এই ক্ষেত্রে, আপনি এই নির্দিষ্ট সফ্টওয়্যারটি আনইনস্টল করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷
  • অ্যাডভান্সড সিস্টেম কেয়ার দ্বারা সৃষ্ট BSOD - এই সফ্টওয়্যারটি একটি পরম BSOD চুম্বক। 0x000000c2 ত্রুটিটি এই ইউটিলিটির কারণে যে সমস্যাগুলি নিশ্চিত করা হয়েছে তার মধ্যে একটি। আপনি যদি এই সরঞ্জামটির প্রতি অনুরাগী হন তবে এটিকে সর্বশেষ সংস্করণে আপডেট করার চেষ্টা করুন কারণ বিকাশকারী কিছু বাগ-ফিক্স প্রকাশ করেছে যা সমস্যাটির যত্ন নেওয়া উচিত। অন্যথায়, একমাত্র সমাধান হল এটিকে আপনার কম্পিউটার থেকে সরিয়ে দেওয়া।
  • খারাপ স্মৃতি - যেহেতু এটি বেশ কয়েকটি ব্যবহারকারী দ্বারা নিশ্চিত করা হয়েছে, এই সমস্যাটি খারাপ RAM (মেমরি) দ্বারাও সহজ করা যেতে পারে। আপনি যদি সন্দেহ করেন যে সমস্যাটি একটি RAM স্টিক খারাপ হওয়ার কারণে হয়েছে, আপনি Windows মেমরি ডায়াগনস্টিক ব্যবহার করে এটি যাচাই করতে পারেন। আপনার সন্দেহ নিশ্চিত হলে, সমস্যা সমাধানের জন্য আপনাকে একটি নতুন RAM স্টিক পেতে হবে।
  • সিস্টেম ফাইল দুর্নীতি - সিস্টেম ফাইল দুর্নীতি সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে একটি যা এই বিশেষ ত্রুটি কোডটি ট্রিগার করবে। যদি এই দৃশ্যটি নিজের ক্ষেত্রে প্রযোজ্য হয়, আপনি সিস্টেম পুনরুদ্ধার ইউটিলিটি ব্যবহার করে, DISM বা SFC এর মাধ্যমে দুর্নীতি সংশোধন করে বা একটি মেরামত ইনস্টল করার মাধ্যমে এটি সমাধান করার চেষ্টা করতে পারেন৷

পদ্ধতি 1:AV দ্বন্দ্ব সমাধান করা (যদি প্রযোজ্য হয়)

সবচেয়ে সাধারণ পরিস্থিতিগুলির মধ্যে একটি যা এই বিশেষ ত্রুটির জন্ম দেবে এমন একটি পরিস্থিতি যেখানে ব্যবহারকারী দুটি 3য় পক্ষের নিরাপত্তা সমাধান ইনস্টল করেছেন যা একে অপরের সাথে সাংঘর্ষিক। সাধারণত, ব্যবহারকারীরা ESET বা AVAST-এর মতো আলাদা নিরাপত্তা স্ক্যানারের সাথে Malwarebytes ইনস্টল করার পরে BSOD 0x000000c2 ত্রুটি পাওয়ার কথা জানিয়েছেন৷

আরও বেশ কিছু ব্যবহারকারী যারা এই সমস্যার সম্মুখীন হয়েছিল তারা রিপোর্ট করেছে যে তারা 3য় পক্ষের AV স্যুটগুলির একটি আনইনস্টল করে সমস্যাটি সমাধান করতে পেরেছে যা অন্যটির সাথে বিরোধপূর্ণ ছিল৷ একটি সাধারণ নিয়ম হিসাবে, আপনার কখনই একই সময়ে দুটি অ্যান্টি-ভাইরাস প্রোগ্রাম চালানো উচিত নয়৷

বিরোধপূর্ণ নিরাপত্তা স্যুটগুলির একটি আনইনস্টল করে AV বিরোধের সমাধান করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, “appwiz.cpl” টাইপ করুন এবং Enter টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্যগুলি খুলতে জানলা. উইন্ডোজে ত্রুটি 0x000000C2 কিভাবে ঠিক করবেন?
  2.  একবার আপনি প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এর ভিতরে গেলেন স্ক্রীন, ইনস্টল করা অ্যাপ্লিকেশানগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন, বিরোধপূর্ণ AV অ্যাপ্লিকেশনটিতে ডান ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। উইন্ডোজে ত্রুটি 0x000000C2 কিভাবে ঠিক করবেন?
  3. আন-ইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন, তারপর আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।
  4. একবার পরবর্তী স্টার্টআপ ক্রম সম্পূর্ণ হলে, এই নিবন্ধটি অনুসরণ করুন (এখানে ) নিশ্চিত করার জন্য যে আপনি কোনও অবশিষ্ট ফাইল রেখে যান না যা এখনও একই আচরণের কারণ হতে পারে।
  5. আপনার কম্পিউটারে শুধুমাত্র একটি তৃতীয় পক্ষের স্যুট সক্রিয় আছে তা নিশ্চিত করার পরে, একটি চূড়ান্ত পুনরায় চালু করুন এবং দেখুন BSOD 0x000000c2 পরবর্তী সিস্টেম স্টার্টআপের সাথে শুরু করে ত্রুটি ফিরে আসে।

আপনি যদি এখনও একই সমস্যার সম্মুখীন হন তবে নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 2:AMD কুইক স্ট্রিম প্রযুক্তি আনইনস্টল করা (যদি প্রযোজ্য হয়)

যেহেতু দেখা যাচ্ছে, এই বিশেষটি কুইক স্ট্রিম টেকনোলজি নামে একটি AMD বিকশিত সফ্টওয়্যার দ্বারাও হতে পারে। . এটি সাধারণত ঘটে কারণ সফ্টওয়্যারটি একটি Windows সংস্করণে ইনস্টল করা আছে যা সম্পূর্ণরূপে দ্রুত স্ট্রিম প্রযুক্তি – এর সাথে সামঞ্জস্যপূর্ণ নয় Windows 7 এবং Windows 8.1 এই সফ্টওয়্যারের সাথে সমস্যা আছে বলে জানা যায়৷

আপডেট :অ্যাডভান্সড সিস্টেম কেয়ার আরেকটি সফ্টওয়্যার যা BSOD আছে বলে জানা যায়। আপনার যদি এই টুলটি ইনস্টল করা থাকে, তাহলে নিচের নির্দেশাবলী ব্যবহার করে এটি আনইনস্টল করুন এবং দেখুন সমস্যাটি এখনও ঘটছে কিনা।

বেশ কিছু ব্যবহারকারী যারা নিজেদেরকে একই ধরনের পরিস্থিতিতে খুঁজে পেয়েছেন তারা রিপোর্ট করেছেন যে তারা AMD কুইক স্ট্রিম টেকনোলজি অ্যাপ্লিকেশন আনইনস্টল করে সমস্যার সমাধান করতে পেরেছেন। মনে রাখবেন যে এটি করা আপনার OS-এর কার্যকারিতাকে কোনোভাবেই প্রভাবিত করবে না – যদি না আপনি অনলাইন সামগ্রী স্ট্রিম করার জন্য এই অ্যাপের উপর নির্ভর করছেন।

AMD দ্রুত স্ট্রিম প্রযুক্তি আনইনস্টল করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। এরপর, “appwiz.cpl” টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে জানলা. উইন্ডোজে ত্রুটি 0x000000C2 কিভাবে ঠিক করবেন?
  2. আপনি প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য ভিতরে প্রবেশ করার পরে উইন্ডোতে, অ্যাপ্লিকেশনগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন এবং AMD কুইক স্ট্রিম প্রযুক্তি সনাক্ত করুন আবেদন একবার আপনি এটি দেখতে পেলে, এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন৷ প্রসঙ্গ মেনু থেকে। উইন্ডোজে ত্রুটি 0x000000C2 কিভাবে ঠিক করবেন?
  3. আনইন্সটলেশন উইন্ডোর ভিতরে, আনইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন, তারপর আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।
  4. একবার পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্স সম্পূর্ণ হলে, একই ত্রুটি বার্তা এখনও ঘটছে কিনা তা দেখুন।

আপনি যদি এখনও BSOD 0x000000c2 এর সম্মুখীন হন ত্রুটি, নীচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 3:একটি সিস্টেম রিস্টোর পয়েন্ট ব্যবহার করা

যদি উপরের কোনো পদ্ধতিই আপনাকে সমস্যাটি সমাধান করার অনুমতি না দেয়, সম্ভবত, একটি অন্তর্নিহিত সিস্টেম ফাইল দুর্নীতি সমস্যা সৃষ্টি করছে। যেহেতু সমস্যাটি প্রচলিতভাবে সমাধান করা যায় না, তাই আপনার সিস্টেম পুনরুদ্ধার ব্যবহার করার চেষ্টা করা উচিত - একটি ইউটিলিটি যা সম্পূর্ণ উইন্ডোজ ইনস্টলেশনকে একটি সুস্থ অবস্থায় পুনরুদ্ধার করে গুরুতর ত্রুটিগুলি মোকাবেলা করতে সক্ষম যেখানে সমস্যাটি ঘটে না৷

যাইহোক, এটি কাজ করার জন্য, আপনার একটি পুনরুদ্ধার করা স্ন্যাপশট থাকতে হবে যা ইউটিলিটি দ্বারা আপনার মেশিনকে পূর্ববর্তী সময়ে পুনরুদ্ধার করতে ব্যবহার করা যেতে পারে। সৌভাগ্যবশত, আপনি যদি ডিফল্ট আচরণ পরিবর্তন না করেন, উইন্ডোজের উচিত স্বয়ংক্রিয়ভাবে সিস্টেম পুনরুদ্ধারের স্ন্যাপশটগুলি নিয়মিত সংরক্ষণ করা।

কিন্তু আপনি এই পদ্ধতিতে এগিয়ে যাওয়ার আগে, মনে রাখবেন যে একটি সিস্টেম পুনরুদ্ধার মূলত সমস্ত সফ্টওয়্যার এবং ফার্মওয়্যারকে স্ন্যাপশট তৈরি করার সময় সেই অবস্থায় ফিরিয়ে দেবে। এর মানে হল যে সমস্ত গেম, অ্যাপ্লিকেশন, ব্যবহারকারীর পছন্দ এবং অন্য সবকিছু বিপরীত হয়ে যাবে৷

আপনি যদি এটির মধ্য দিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন, এখানে সিস্টেম পুনরুদ্ধার করার জন্য ধাপে ধাপে নির্দেশাবলী রয়েছে :

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। এরপরে, 'rstrui' টাইপ করুন নতুন প্রদর্শিত টেক্সট বক্সের ভিতরে এবং এন্টার টিপুন সিস্টেম পুনরুদ্ধার খুলতে জাদুকর উইন্ডোজে ত্রুটি 0x000000C2 কিভাবে ঠিক করবেন?
  2. সিস্টেম পুনরুদ্ধারের প্রাথমিক স্ক্রিনের ভিতরে , পরবর্তী ক্লিক করুন পরবর্তী স্ক্রিনে যেতে। উইন্ডোজে ত্রুটি 0x000000C2 কিভাবে ঠিক করবেন?
  3. একবার আপনি পরবর্তী স্ক্রিনে পৌঁছে গেলে, আরো পুনরুদ্ধার পয়েন্ট দেখান-এর সাথে যুক্ত বাক্সটি চেক করে শুরু করুন . এটি করার পরে, একটি পুনরুদ্ধার পয়েন্ট চয়ন করুন যা BSOD 0x000000c2 এর আবির্ভাব থেকে পুরানো ত্রুটি এবং পরবর্তী ক্লিক করুন উইন্ডোজে ত্রুটি 0x000000C2 কিভাবে ঠিক করবেন?
  4. পুনরুদ্ধার প্রক্রিয়া শুরু করতে, সমাপ্ত এ ক্লিক করুন এটি আপনার কম্পিউটারকে পুনরায় চালু করতে বাধ্য করবে এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে পুরানো অবস্থা বলবৎ হবে। উইন্ডোজে ত্রুটি 0x000000C2 কিভাবে ঠিক করবেন?
  5. একবার পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্স সম্পূর্ণ হলে, দেখুন BSOD 0x000000c2 ত্রুটি এখনও ঘটছে. যদি তা হয়, নিচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 4:আপনার মেমরি যাচাই করা

আরেকটি সম্ভাব্য কারণ যা এই সমস্যার কারণ হিসেবে পরিচিত তা হল একটি খারাপ স্মৃতি। অন্যান্য ব্যবহারকারীরা যেমন রিপোর্ট করেছেন, এই সমস্যাটি এমন পরিস্থিতিতে ঘটতে পরিচিত যেখানে আপনার RAM খারাপ হয়ে গেছে এবং কিছু ডেটা সাময়িকভাবে সংরক্ষণ করা থেকে বাধা দিচ্ছে৷

কিন্তু আপনি এগিয়ে যাওয়ার আগে এবং আপনার রিগের জন্য একটি নতুন মেমরি তৈরি করার আগে, আপনি একটি খারাপ মেমরির সাথে কাজ করছেন তা নিশ্চিত করতে নীচের পরীক্ষাটি চালান। এটি আপনাকে এই নির্দিষ্ট পরিস্থিতি নিশ্চিত করতে বা নিশ্চিত করতে অনুমতি দেবে৷

Windows মেমরি ডায়াগনস্টিক ব্যবহার করে আপনার RAM পরীক্ষা করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে টুল:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, “mdsched” টাইপ করুন নতুন প্রদর্শিত টেক্সট বক্সের ভিতরে এবং Ctrl + Shift + Enter টিপুন Windows মেমরি ডায়াগনস্টিক খুলতে অ্যাডমিন অ্যাক্সেস সহ টুল। উইন্ডোজে ত্রুটি 0x000000C2 কিভাবে ঠিক করবেন?

    দ্রষ্টব্য: যদি আপনাকে UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় উইন্ডো, হ্যাঁ ক্লিক করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে।

  2. আপনি একবার উইন্ডোজ মেমরি ডায়াগনস্টিক সমস্যাটির ভিতরে গেলে, এখনই রিস্টার্ট এ ক্লিক করুন এবং সমস্যাগুলি পরীক্ষা করুন৷ উইন্ডোজে ত্রুটি 0x000000C2 কিভাবে ঠিক করবেন?
  3. পরবর্তী স্টার্টআপে, আপনার কম্পিউটার সরাসরি উইন্ডোজ মেমরি ডায়াগনস্টিক টুলে বুট হবে . একবার এটি শুরু হলে, প্রক্রিয়াটি সম্পূর্ণ না হওয়া পর্যন্ত ধৈর্য ধরে অপেক্ষা করুন। উইন্ডোজে ত্রুটি 0x000000C2 কিভাবে ঠিক করবেন?
  4. যদি স্ক্যান নিশ্চিত করে যে আপনি একটি RAM সমস্যা নিয়ে কাজ করছেন, তাহলে আপনার কাছে নতুন মেমরিতে বিনিয়োগ করা ছাড়া অন্য কোনো বিকল্প নেই।

যদি কোনো সমস্যা না পাওয়া যায় এবং আপনি এখনও BSOD 0x000000c2 ত্রুটির সম্মুখীন হন, তাহলে সেটআপ থেকে প্রস্থান করুন এবং নীচের পরবর্তী পদ্ধতিতে সরাসরি যান৷

পদ্ধতি 5:সিস্টেম ফাইল মেরামত করুন

আপনি যদি কোনও ফলাফল ছাড়াই এতদূর এসে থাকেন, তবে কিছু ডিগ্রী সিস্টেম ফাইল দুর্নীতি অবশ্যই BSOD 0x000000c2 এর কারণ। ত্রুটি. অ-সমালোচনামূলক সিস্টেম ফাইল দুর্নীতির সমস্যাগুলি সমাধান করার বিভিন্ন উপায় রয়েছে, তবে সবচেয়ে সুবিধাজনক উপায় হল কয়েকটি বিল্ড-ইন উইন্ডোজ ইউটিলিটির উপর নির্ভর করা - SFC (সিস্টেম ফাইল চেকার) এবং DISM (ডিপ্লয়মেন্ট ইমেজ সার্ভিসিং অ্যান্ড ম্যানেজমেন্ট)।

DISM দূষিত ফাইলগুলিকে স্বাস্থ্যকর কপিগুলির সাথে প্রতিস্থাপন করতে WU (উইন্ডোজ আপডেট) এর উপর নির্ভর করে, যখন SFC দূষিত উইন্ডোজ ফাইলগুলি প্রতিস্থাপন করতে স্থানীয়ভাবে সংরক্ষিত সংরক্ষণাগার ব্যবহার করে। SFC যৌক্তিক ত্রুটিগুলি ঠিক করতে আরও ভাল, যখন DISM-এর আরও বড় ত্রুটি সংশোধন করার ক্ষমতা রয়েছে কারণ এটি ক্যাশে আইটেমগুলির স্থানীয় সংরক্ষণাগারের মধ্যে সীমাবদ্ধ নয়৷ এই কারণে, আমরা আপনাকে 0x000000c2 ঘটাচ্ছে এমন অপরাধী খুঁজে পাওয়ার সম্ভাবনা উন্নত করতে উভয় ইউটিলিটি চালানোর জন্য উৎসাহিত করি। বিএসওডি।

এখানে দুটি ইউটিলিটি চালানোর জন্য একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. একটি চালান খুলুন Windows কী + R টিপে ডায়ালগ বক্স . এরপর, আপনি রান উইন্ডোর ভিতরে গেলে, “cmd” টাইপ করুন এবং Ctrl + Shift + Enter টিপুন একটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে। যখন আপনি UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দেখতে পান প্রম্পট, হ্যাঁ ক্লিক করুন সিএমডি উইন্ডোতে প্রশাসনিক সুবিধা প্রদান করতে।
  2. আপনি এলিভেটেড কমান্ড প্রম্পটে প্রবেশ করতে পরিচালনা করার পরে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং একটি SFC স্ক্যান শুরু করতে এন্টার টিপুন:
    sfc /scannow

    দ্রষ্টব্য :মনে রাখবেন যে আপনি একবার এই প্রক্রিয়াটি শুরু করলে, প্রক্রিয়াটি সম্পূর্ণ না হওয়া পর্যন্ত আপনি CMD উইন্ডোটি বন্ধ করা বা আপনার কম্পিউটার পুনরায় চালু করা এড়িয়ে চলার সুপারিশ করা হয়। এই পর্যায়ে একটি অপ্রত্যাশিত বাধা সৃষ্টি করলে অন্যান্য যৌক্তিক ত্রুটি তৈরির উচ্চ-সম্ভাবনা থাকে যা লাইনের নিচে অন্যান্য সমস্যার কারণ হতে পারে।

  3. এসএফসি স্ক্যান শেষ হয়ে গেলে, সিএমডি বন্ধ করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।
  4. পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্সটি সম্পূর্ণ হওয়ার পরে, ধাপ 1 আবার অনুসরণ করুন, তারপর নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এন্টার টিপুন একটি DISM স্ক্যান শুরু করতে:
    DISM /Online /Cleanup-Image /RestoreHealth

    দ্রষ্টব্য: আপনি এটি শুরু করার আগে, আপনার কম্পিউটার একটি স্থিতিশীল Iternet সংযোগের সাথে সংযুক্ত রয়েছে তা নিশ্চিত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। DISM WU ব্যবহার করে দূষিত ফাইলগুলির সুস্থ কপি ডাউনলোড করে, যার জন্য একটি ইন্টারনেট সংযোগ প্রয়োজন৷

  5. স্ক্যান সম্পূর্ণ হয়ে গেলে, আপনার কম্পিউটার আবার চালু করুন এবং দেখুন BSOD 0x000000c2 ত্রুটি সমাধান করা হয়েছে৷

যদি একই সমস্যা এখনও BSOD 0x000000c2 ত্রুটি সৃষ্টি করে , নিচের চূড়ান্ত পদ্ধতিতে নিচে যান।

পদ্ধতি 6:একটি মেরামত ইনস্টল সম্পাদন করুন

আপনি যদি এতদূর এসে থাকেন এবং আপনি এখনও BSOD 0x000000c2 এর সম্মুখীন হন ত্রুটি, এটা স্পষ্ট যে আপনি একটি গুরুতর দুর্নীতির সমস্যা নিয়ে কাজ করছেন যা প্রচলিতভাবে সমাধান করা যায় না। এই ক্ষেত্রে, সমস্যার যত্ন নেওয়ার একমাত্র উপায় হল সমস্ত উইন্ডোজ কম্পোনেন্ট রিসেট করা যাতে আপনি যেকোনও দূষিত সিস্টেম ফাইল মুছে ফেলতে পারেন।

বেশিরভাগ ব্যবহারকারীই র‍্যাডিক্যাল সমাধান বেছে নেন – একটি পরিষ্কার ইনস্টল এটি কাজ করে কিন্তু অ্যাপ্লিকেশন, গেমস, মিডিয়া এবং নথিগুলি সহ যেকোনো ব্যক্তিগত ডেটাও সরিয়ে দেয়৷

আপনি যদি একটি কম ধ্বংসাত্মক রুটে যেতে চান যা আপনাকে আপনার কোনো ফাইল (গেম, অ্যাপ, ফটো, নথি, ইত্যাদি) প্রভাবিত না করেই আপনার উইন্ডোজ উপাদানগুলিকে রিফ্রেশ করতে দেয়, তাহলে আপনাকে মেরামত ইনস্টল করতে যেতে হবে। এই পদ্ধতিটি আপনাকে আপনার সমস্ত ডেটা রাখার অনুমতি দেবে৷

যদি আপনি একটি মেরামত ইনস্টল করতে চান, এই নির্দেশিকা অনুসরণ করুন (এখানে এই পদ্ধতিটি সম্পূর্ণ করার জন্য ধাপে ধাপে নির্দেশাবলীর জন্য।


  1. উইন্ডোজ 10 অ্যাক্টিভেশন ত্রুটি 0xc0020036 কীভাবে ঠিক করবেন

  2. উইন্ডোজ 10 এ Direct3d11 ত্রুটি 0X087A0001 কীভাবে ঠিক করবেন

  3. উইন্ডোজ 10 এ ত্রুটি 0X800706F9 কিভাবে ঠিক করবেন?

  4. উইন্ডোজ 10 আপডেট ত্রুটি 0x800703ee কিভাবে ঠিক করবেন?