কম্পিউটার

কিভাবে 'CX_Freeze Python Error in Main Script' ঠিক করবেন?

কিছু উইন্ডোজ ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা 'প্রধান স্ক্রিপ্টে CX_Freeze Python ত্রুটি' দেখতে পাচ্ছেন প্রতিটি সিস্টেম স্টার্টআপের সময় স্টার্টআপ ত্রুটি। বেশিরভাগ ক্ষেত্রে, তৃতীয় পক্ষের প্রোগ্রাম আনইনস্টল করার পরে সমস্যাটি দেখা দেয়। এটি দেখা যাচ্ছে, সমস্যাটি OS নির্দিষ্ট নয় কারণ এটি Windows 7, Windows 8.1 এবং Windows 10-এ সম্মুখীন হয়েছে৷

কিভাবে  CX_Freeze Python Error in Main Script  ঠিক করবেন?

বেশিরভাগ ক্ষেত্রে যেখানে এই সমস্যাটি রিপোর্ট করা হয়, এটি একটি খারাপভাবে লিখিত ফাইটন অ্যাপ্লিকেশন (সম্ভবত Raptr বা PlayTV) দ্বারা সৃষ্ট হয়। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি সমস্যাযুক্ত অ্যাপটি আনইনস্টল করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন - আপনি এটি প্রচলিতভাবে (প্রোগ্রাম এবং বৈশিষ্ট্যগুলির মাধ্যমে) অথবা একটি শক্তিশালী 3য় পক্ষের আনইনস্টলার ব্যবহার করে করতে পারেন৷

যাইহোক, আপনি যদি একটি গেমের সাথে এই সমস্যার সম্মুখীন হন (স্টীম থেকে লঞ্চ করা হয়েছে), আপনি অ্যাপডেটা ফোল্ডারে অস্থায়ী ফাইলগুলির একটি সিরিজ দ্বারা ট্রিগার হওয়া একটি ত্রুটির সাথে মোকাবিলা করতে পারেন। এই ক্ষেত্রে, অ্যাপডেটা ফোল্ডারের বিষয়বস্তু সাফ করা এবং গেমটি পুনরায় ইনস্টল করার মাধ্যমে সমস্যাটি সমাধান করা উচিত।

আপনি স্থানীয়ভাবে তৈরি করা একটি Phyton প্রকল্প চালানোর চেষ্টা করার সময় ত্রুটি দেখতে পেলে, cx_freeze-এ একটি অনুপস্থিত প্যাচের কারণে সমস্যাটি ঘটতে পারে। স্থাপন. এই ক্ষেত্রে, আপনি একটি CMD উইন্ডো থেকে সম্পূর্ণ cx_freeze প্যাকেজটি আনইনস্টল করে এবং তারপর সর্বশেষ সংস্করণটি পুনরায় ইনস্টল করে সমস্যার সমাধান পেতে পারেন৷

অন্য সব কিছু ব্যর্থ হলে, প্রতিটি উইন্ডোজ কম্পোনেন্ট রিসেট না করেই সমস্যার সমাধান করার জন্য আপনার চূড়ান্ত আশা হল সিস্টেম ফাইলের দুর্নীতির বেশিরভাগ দৃষ্টান্ত ঠিক করতে সজ্জিত কয়েকটি ইউটিলিটি (DISM এবং SFC) চালানো।

Raptr বা PlayTV আনইনস্টল করা হচ্ছে

এটি দেখা যাচ্ছে, সবচেয়ে সাধারণ উদাহরণগুলির মধ্যে একটি যা শেষ পর্যন্ত ‘প্রধান স্ক্রিপ্টে CX_Freeze Python Error’ তৈরি করবে স্টার্টআপ ত্রুটি হল একটি সফ্টওয়্যার পণ্য যা পাইথন ব্যবহার করে অসঙ্গতি লেখা হয়েছিল – বেশিরভাগ ক্ষেত্রে, প্রভাবিত ব্যবহারকারীরা নিশ্চিত করেছেন যে সমস্যাটি হয় Raptr বা PlayTV দ্বারা সৃষ্ট হয়েছিল৷

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি স্টার্টআপ ত্রুটির জন্য দায়ী হতে পারে বলে সন্দেহ করছেন এমন প্রোগ্রামটিকে জোর করে আনইনস্টল করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷

যখন এটি করার কথা আসে, আপনি হয় ঐতিহ্যগত রুটে যেতে পারেন (প্রোগ্রাম এবং বৈশিষ্ট্যগুলি ব্যবহার করে আনইনস্টলেশন করতে স্ক্রীন) অথবা আপনি কাজটি নামাতে একটি শক্তিশালী 3য় পক্ষের আনইনস্টলার ব্যবহার করতে পারেন। প্রচলিত পদ্ধতির সাথে শুরু করুন এবং প্রথমটি ব্যর্থ হলে শুধুমাত্র দ্বিতীয় গাইডে যান৷

প্রোগ্রাম এবং বৈশিষ্ট্যগুলি থেকে আনইনস্টল করা হচ্ছে

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, ‘appwiz.cpl’ টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে তালিকা. কিভাবে  CX_Freeze Python Error in Main Script  ঠিক করবেন?
  2. আপনি একবার প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য এর ভিতরে চলে গেলে মেনু, ইনস্টল করা অ্যাপ্লিকেশানগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন এবং PlayTV, Raptr বা যে কোনও প্রোগ্রামকে 'প্রধান স্ক্রিপ্টে CX_Freeze Python Error' ট্রিগার করছে বলে আপনার সন্দেহ হয়। স্টার্টআপ ত্রুটি।
  3. আপনি সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশনটি সনাক্ত করার পরে, এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। কিভাবে  CX_Freeze Python Error in Main Script  ঠিক করবেন?
  4. আনইন্সটলেশন প্রম্পটের ভিতরে, আনইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন, তারপরে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন।

একই সমস্যা এখনও ঘটতে থাকলে, নিচের দিকে যান এবং তৃতীয় পক্ষ আনইনস্টলার দিয়ে শুরু করুন৷

একটি আনইনস্টলার সফ্টওয়্যার ব্যবহার করা

  1. আপনার ডিফল্ট ব্রাউজার খুলুন এবং এই লিঙ্কটি অ্যাক্সেস করুন (এখানে ) রেভো আনইন্সটলারের সর্বশেষ বিনামূল্যের সংস্করণ ডাউনলোড এবং ইনস্টল করতে। একবার আপনি সেখানে গেলে, ডাউনলোড করুন ক্লিক করুন৷ প্রক্রিয়া শুরু করার জন্য বোতাম। কিভাবে  CX_Freeze Python Error in Main Script  ঠিক করবেন?

    দ্রষ্টব্য :Revo এর পোর্টেবল সংস্করণ থেকে দূরে থাকুন কারণ এটি InstallShield সংস্করণের মতো কার্যকর নয়৷

  2. ইন্সটলেশন এক্সিকিউটেবল সম্পূর্ণরূপে ডাউনলোড হয়ে গেলে, এটিতে ডাবল-ক্লিক করুন এবং ইনস্টলেশন সম্পূর্ণ করতে স্ক্রিনের নির্দেশাবলী অনুসরণ করুন। কিভাবে  CX_Freeze Python Error in Main Script  ঠিক করবেন?

    দ্রষ্টব্য: যদি আপনাকে UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় উইন্ডো, হ্যাঁ ক্লিক করুন প্রশাসক অ্যাক্সেস প্রদান করতে।

  3. একবার আপনি রেভো আনইনস্টলারের ভিতরে আপনার পথ খুঁজে পান অ্যাপে, এগিয়ে যান এবং উপরের উল্লম্ব মেনু থেকে আনইনস্টলার ট্যাবটি নির্বাচন করুন, তারপরে ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন যতক্ষণ না আপনি PlayTV বা Raptr (বা উভয়) এর সাথে যুক্ত এন্ট্রিটি সনাক্ত করেন।
  4. PlayTV-এ ডান-ক্লিক করুন অথবা Raptr প্রবেশ করুন এবং আনইন্সটল নির্বাচন করুন নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। কিভাবে  CX_Freeze Python Error in Main Script  ঠিক করবেন?

    দ্রষ্টব্য: আপনার যদি উভয় অ্যাপ্লিকেশন ইনস্টল করা থাকে, তাহলে এই ধাপটি অনুসরণ করুন এবং উভয়ের সাথে নীচেরটি অনুসরণ করুন।

  5. পরবর্তী উইন্ডোতে, পুনরুদ্ধার পয়েন্ট তৈরি না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, তারপরে স্ক্যানিং মোড থেকে উন্নত এ ক্লিক করুন এবং স্ক্যান করুন এ ক্লিক করুন কোনো অবশিষ্ট ফাইল অপসারণ করতে. কিভাবে  CX_Freeze Python Error in Main Script  ঠিক করবেন?
  6. আন-ইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন, তারপরে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন যদি আপনাকে স্বয়ংক্রিয়ভাবে এটি করার জন্য অনুরোধ না করা হয়।
  7. 'প্রধান স্ক্রিপ্টে CX_Freeze Python Error'  দেখতে পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্সে স্টার্টআপ ত্রুটির জন্য মনোযোগ দিন স্টার্টআপ ত্রুটি সমাধান করা হয়েছে৷

একই সমস্যা এখনও ঘটতে থাকলে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

cx_Freeze স্ক্রিপ্টগুলি পুনরায় ইনস্টল করা (যদি প্রযোজ্য হয়)

যদি আপনি 'প্রধান স্ক্রিপ্টে CX_Freeze Python ত্রুটি' সম্মুখীন হন আপনার পাইথন প্রজেক্টের এক্সিকিউটেবল ফাইলটি চালানোর চেষ্টা করার সময় স্টার্টআপ ত্রুটি যা cx_freeze ব্যবহার করে তৈরি করা হয়েছে, সম্ভবত cx_freeze-এ একটি অনুপস্থিত প্যাচের কারণে সমস্যাটি ঘটছে। ইনস্টলেশন যা আপনি ব্যবহার করছেন।

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি একটি CMD উইন্ডো থেকে সম্পূর্ণ cx_freeze প্যাকেজটি আনইনস্টল করে এবং অফিসিয়াল চ্যানেলগুলির মাধ্যমে সর্বশেষ সংস্করণটি পুনরায় ইনস্টল করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷

এখানে কিছু ধাপে ধাপে নির্দেশিকা রয়েছে যা আপনাকে পুরো প্রক্রিয়ার মধ্যে নিয়ে যাবে:

  1.  Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. পাঠ্য বাক্সের ভিতরে, ‘cmd’ টাইপ করুন এবং Enter টিপুন একটি কমান্ড প্রম্পট খুলতে টার্মিনাল কিভাবে  CX_Freeze Python Error in Main Script  ঠিক করবেন?
  2. কমান্ড প্রম্পট টার্মিনালের ভিতরে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং Enter  টিপুন কার্যকরভাবে সম্পূর্ণ cx_freeze প্যাকেজ আনইনস্টল করতে:
    pip uninstall cx_freeze
  3. প্যাকেজটি আনইনস্টল করার জন্য প্রস্তুত হওয়ার পরে, আপনাকে আপনার পছন্দ নিশ্চিত করতে বলা হবে। Y টিপে তা করুন৷ কী এবং তারপর এন্টার আবার cx_freeze এর আনইনস্টলেশন সম্পূর্ণ করতে প্যাকেজ কিভাবে  CX_Freeze Python Error in Main Script  ঠিক করবেন?
  4. এরপর, আপনার ডিফল্ট ব্রাউজার খুলুন এবং এই লিঙ্কটি অ্যাক্সেস করতে এটি ব্যবহার করুন (এখানে ) ভিতরে একবার, আপনি পাইথন এক্সটেনশন প্যাকেজের জন্য অনানুষ্ঠানিক উইন্ডোজ বাইনারিগুলির একটি তালিকা দেখতে পাবেন .
  5. বাইনারির তালিকার মধ্য দিয়ে cx_Freeze-এ স্ক্রোল করুন এবং পাইথন সংস্করণের সাথে যুক্ত সংস্করণটি সন্ধান করুন যা আপনি ব্যবহার করছেন। একবার আপনি এটি সনাক্ত করতে পরিচালনা করলে, সামঞ্জস্যপূর্ণ সংস্করণে ক্লিক করুন এবং ডাউনলোড সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। কিভাবে  CX_Freeze Python Error in Main Script  ঠিক করবেন?
  6. ডাউনলোড সম্পূর্ণ হলে, ডাউনলোডের অবস্থানে নেভিগেট করুন, এক্সিকিউটেবলের উপর ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান-এ ক্লিক করুন নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। কিভাবে  CX_Freeze Python Error in Main Script  ঠিক করবেন?
  7. ইনস্টলেশন স্ক্রিনের ভিতরে, আপনার পাইথন সংস্করণ নির্বাচন করুন এবং ইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন নির্দেশাবলীর সাথে এগিয়ে যান। কিভাবে  CX_Freeze Python Error in Main Script  ঠিক করবেন?
  8. ইন্সটল সম্পূর্ণ হয়ে গেলে এবং cx_freeze-এর নতুন সংস্করণ ইন্সটল হয়ে গেলে, আপনার Python প্রোজেক্ট আবার তৈরি করুন এবং দেখুন সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা।

একই সমস্যা এখনও ঘটতে থাকলে বা এই পদ্ধতিটি প্রযোজ্য না হলে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

গেমের AppData ফোল্ডার আনইনস্টল করা

যদি আপনি 'প্রধান স্ক্রিপ্টে CX_Freeze Python ত্রুটি দেখতে পান পাইথন দিয়ে তৈরি একটি গেম লঞ্চ করার চেষ্টা করার সময়, আপনি অ্যাপডেটা ফোল্ডারে উপস্থিত কিছু ধরণের দূষিত অস্থায়ী ডেটা নিয়ে কাজ করতে পারেন।

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী যারা এই সমস্যার সম্মুখীন হয়েছেন তারা নিশ্চিত করেছেন যে তারা গেমটির অ্যাপডেটা ফোল্ডার অ্যাক্সেস করার পরে, গেমটির অস্থায়ী ফাইলগুলি সাফ করে এবং তারপর গেমটি পুনরায় ইনস্টল করার পরে অবশেষে ত্রুটিটি দূর করতে এবং গেমটি স্বাভাবিকভাবে খেলতে সক্ষম হয়েছেন৷ পি>

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, একটি গেম চালু করার চেষ্টা করার সময় 'CX_Freeze Python Error in Main Script' ত্রুটি ঠিক করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, '%appdata টাইপ করুন %’ এবং Enter টিপুন AppData খুলতে ফোল্ডার (এটি ডিফল্টরূপে লুকানো)। কিভাবে  CX_Freeze Python Error in Main Script  ঠিক করবেন?
  2. আপনি একবার AppData ফোল্ডারের ভিতরে গেলে, পিছনের তীরটিতে ক্লিক করে ব্যাক-ট্র্যাক করুন এবং স্থানীয়
    -এ ক্লিক করুন

    কিভাবে  CX_Freeze Python Error in Main Script  ঠিক করবেন?

    দ্রষ্টব্য: ডিফল্টরূপে, %অ্যাপডেটা % কমান্ড স্বয়ংক্রিয়ভাবে রোমিং খুলবে Appdata-এর মধ্যে ফোল্ডার

  3. স্থানীয় এর ভিতরে ফোল্ডার, 'প্রধান স্ক্রিপ্টে CX_Freeze Python Error'-এর সাথে ব্যর্থ হওয়া গেম সম্পর্কে তথ্য ধারণ করে এমন একটি এন্ট্রি খুঁজুন ত্রুটি. একবার আপনি এটি দেখতে পেলে, এটি খুলুন, ভিতরের সবকিছু নির্বাচন করুন, তারপরে ডান-ক্লিক করুন এবং মুছুন নির্বাচন করুন প্রসঙ্গ মেনু থেকে। কিভাবে  CX_Freeze Python Error in Main Script  ঠিক করবেন?
  4. একটি চালান খুলুন Windows কী + R টিপে আবার ডায়ালগ বক্স . এরপর, ‘appwiz.cpl’ টাইপ করুন এবং Enter টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে পর্দা কিভাবে  CX_Freeze Python Error in Main Script  ঠিক করবেন?
  5. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য এর ভিতরে মেনু, ইনস্টল করা প্রোগ্রামগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন এবং আপনি যে গেমটির সাথে সমস্যার সম্মুখীন হচ্ছেন তার সাথে যুক্ত এন্ট্রিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে। কিভাবে  CX_Freeze Python Error in Main Script  ঠিক করবেন?
  6. আনইন্সটল সম্পূর্ণ হয়ে গেলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং প্রচলিত চ্যানেলগুলি ব্যবহার করে গেমটি পুনরায় ইনস্টল করুন এবং দেখুন সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা।

যদি আপনি এখনও 'প্রধান স্ক্রিপ্টে CX_Freeze Python ত্রুটি' দেখতে পান এখনও প্রদর্শিত হচ্ছে বা এই সম্ভাব্য সমাধানটি প্রযোজ্য ছিল না, নীচের পরবর্তী সম্ভাব্য সমাধানে যান৷

ডিআইএসএম এবং এসএফসি স্ক্যান চলছে

যদি উপরের কোনও ফিক্সিং পদ্ধতি আপনাকে সমস্যার সমাধান করার অনুমতি না দেয় তবে আপনার কম্পিউটার সম্ভবত কিছু ধরণের সিস্টেম ফাইল দুর্নীতির সাথে কাজ করছে যা প্রচলিতভাবে সমাধান করা যায় না। সম্ভবত, 'প্রধান স্ক্রিপ্টে CX_Freeze Python ত্রুটি' স্টার্টআপ ত্রুটি একটি খারাপভাবে লিখিত প্রোগ্রামের কারণে ঘটে যা সঠিকভাবে আনইনস্টল হয়নি (এমনকি যদি ব্যবহারকারী প্রচলিত চ্যানেলগুলি অনুসরণ করে থাকে)।

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি এই সমস্যাটি সৃষ্টিকারী দূষিত সিস্টেম ফাইলগুলির উদাহরণ সনাক্ত এবং ঠিক করার জন্য কয়েকটি অন্তর্নির্মিত ইউটিলিটি (DISM এবং SFC) ব্যবহার করে সমস্যার সমাধান করতে সক্ষম হবেন৷

SFC (সিস্টেম ফাইল চেকার) একটি সম্পূর্ণ স্থানীয় টুল যা স্থানীয়ভাবে সংরক্ষিত ক্যাশে ব্যবহার করে ক্ষতিগ্রস্থ দৃষ্টান্তগুলিকে সুস্থ কপি দিয়ে প্রতিস্থাপন করে। অন্যদিকে, DISM (ডিপ্লয়মেন্ট এবং ইমেজ সার্ভিসিং ডিপ্লয়মেন্ট) টুলটির একটি স্থিতিশীল ইন্টারনেট সংযোগ প্রয়োজন কারণ এটি দূষিত সমতুল্য প্রতিস্থাপনের জন্য প্রয়োজনীয় স্বাস্থ্যকর ফাইলগুলি আনতে উইন্ডোজ আপডেটের একটি সাব-কম্পোনেন্টের উপর নির্ভর করে৷

যেহেতু এই দুটি টুল একে অপরের পরিপূরক, তাই আমরা ব্যবহারকারীদের সিস্টেম ফাইল দুর্নীতির সমস্যা সমাধানের সম্ভাবনাকে সর্বাধিক করার জন্য দ্রুত উত্তরাধিকারসূত্রে উভয় স্ক্যান চালানোর জন্য উত্সাহিত করি যা 'প্রধান স্ক্রিপ্টে CX_Freeze পাইথন ত্রুটি' সৃষ্টি করছে। সমস্যা।

একটি SFC স্ক্যান করতে, এখানে ধাপে ধাপে নির্দেশাবলী অনুসরণ করুন . অপারেশন সম্পূর্ণ হলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং DISM স্ক্যানের সাথে এগিয়ে যান পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্স সম্পূর্ণ হলে।

আপনি উভয় স্ক্যান চালানোর পরে, একটি চূড়ান্ত মেশিন পুনরায় চালু করুন এবং দেখুন স্টার্টআপ ত্রুটিটি দেখা বন্ধ করে কিনা।


  1. উইন্ডোজ 10 এ স্টোরের ত্রুটি 0x87E107E3 কীভাবে ঠিক করবেন

  2. উইন্ডোজ 10 অ্যাক্টিভেশন ত্রুটি 0xc0020036 কীভাবে ঠিক করবেন

  3. কিভাবে দ্রুত ত্রুটি CC-502 ঠিক করবেন

  4. ত্রুটি কিভাবে ঠিক করবেন 0x80070021