কম্পিউটার

ফাইল পিকার UI হোস্ট সাড়া দিচ্ছে না (ফিক্স)

উইন্ডোজ বা সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশনগুলি (যেমন মেল অ্যাপ) পুরানো হলে আপনি ফাইল পিকার উল হোস্ট সমস্যার সম্মুখীন হতে পারেন। অধিকন্তু, সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশনের (ফিল্মফোর্থের মতো) দূষিত ইনস্টলেশনও সমস্যার কারণ হতে পারে।

সমস্যাটি ঘটে যখন একজন ব্যবহারকারী ফাইল পিকার ব্যবহার করার চেষ্টা করে যে ফাইল সংযুক্ত করা বা ডাউনলোড করা। একটি ইমেলের সাথে একটি ফাইল (যেমন একটি শব্দ নথি) সংযুক্ত করার সময় প্রক্রিয়াটি ব্যবহার করা হয় কিন্তু সিস্টেমটি থামিয়ে দেয় এবং নিম্নলিখিত বার্তাটি দেখায়:

ফাইল পিকার Ul হোস্ট সাড়া দিচ্ছে না

ফাইল পিকার UI হোস্ট সাড়া দিচ্ছে না (ফিক্স)

সমস্যাটি প্রধানত একটি একক অ্যাপ্লিকেশনের (যেমন স্কাইপ বা মেল অ্যাপ ইত্যাদি) সীমাবদ্ধ বলে রিপোর্ট করা হয়েছে কিন্তু কিছু ক্ষেত্রে, সমস্যাটি সিস্টেমের সমস্ত অ্যাপ্লিকেশন (ব্রাউজার, স্কাইপ, মেইল, ইত্যাদি) প্রভাবিত করেছে৷

এগিয়ে যাওয়ার আগে, আপনার সিস্টেমকে ক্লিন বুট করা (একটি সিস্টেম স্টার্ট-আপ এন্ট্রি থেকে একটি বিরোধ বাতিল করার জন্য) ফাইল পিকার সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করুন। আপনি যদি একটি ব্রাউজারে সমস্যাটির সম্মুখীন হন (যেমন, এজ), তাহলে অন্য ব্রাউজার চেষ্টা করছেন কিনা তা পরীক্ষা করুন (যেমন, Chrome) হাতের কাছে থাকা সমস্যাটি সমাধান করে।

নতুন বিল্ডে উইন্ডোজ এবং সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশন আপডেট করুন

ফাইল পিকার UI হোস্ট সমস্যা দেখা দিতে পারে যদি উইন্ডোজ এবং সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশনগুলি পুরানো হয় যা OS এবং অ্যাপ্লিকেশনগুলির মধ্যে অসঙ্গতি তৈরি করতে পারে৷ এই প্রেক্ষাপটে, উইন্ডোজ এবং সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশনগুলিকে সর্বশেষ বিল্টে আপডেট করলে সমস্যার সমাধান হতে পারে৷

  1. আপনার পিসির উইন্ডোজকে ম্যানুয়ালি সর্বশেষ রিলিজে আপডেট করুন এবং আপনার পিসি রিবুট করুন। ফাইল পিকার UI হোস্ট সাড়া দিচ্ছে না (ফিক্স)
  2. রিবুট করার পরে, ফাইল পিকার সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

যদি এটি কৌশলটি না করে, তাহলে আপনি সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশনগুলি আপডেট করতে পারেন৷ . উদাহরণের জন্য, আমরা MS Edge-এর প্রক্রিয়া নিয়ে আলোচনা করব (আপনাকে সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশন অনুযায়ী নির্দেশাবলী অনুসরণ করতে হতে পারে)।

  1. Windows এ ক্লিক করুন , টাইপ করুন:Edge , এবং এটি খুলুন। ফাইল পিকার UI হোস্ট সাড়া দিচ্ছে না (ফিক্স)
  2. এখন তিনটি অনুভূমিক উপবৃত্তে ক্লিক করুন (উইন্ডোর উপরের ডানদিকে) এবং সেটিংস নির্বাচন করুন . ফাইল পিকার UI হোস্ট সাড়া দিচ্ছে না (ফিক্স)
  3. তারপর, বাম ফলকে, Microsoft Edge সম্পর্কে যান ট্যাব, এবং ডান ফলকে, নিশ্চিত করুন যে এজ ব্রাউজার আপডেট করা হয়েছে সর্বশেষ নির্মিত. ফাইল পিকার UI হোস্ট সাড়া দিচ্ছে না (ফিক্স)
  4. এখন এজ পুনরায় চালু করুন এবং ফাইল পিকার সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

পিসিকে সেরা পারফরম্যান্সে সেট করুন এবং ভার্চুয়াল মেমরি সেটিংস পরিবর্তন করুন

ফাইল পিকার UI হোস্ট সমস্যাটি দেখা দিতে পারে যদি আপনার পিসি সেরা উপস্থিতির জন্য সেট করা থাকে (যা সিস্টেমকে ওভারলোড করতে পারে এবং সমস্যার কারণ হতে পারে) অথবা যদি ভার্চুয়াল মেমরি সিস্টেম দ্বারা স্বয়ংক্রিয়ভাবে পরিচালিত না হয়। এই পরিস্থিতিতে, পিসিকে সেরা পারফরম্যান্সে সেট করা এবং স্বয়ংক্রিয়ভাবে পরিচালনা করার জন্য এর ভার্চুয়াল মেমরি সমস্যার সমাধান করতে পারে৷

  1. Windows এ ক্লিক করুন , টাইপ করুন:উন্নত সিস্টেম সেটিংস , এবং উন্নত সিস্টেম সেটিংস দেখুন খুলুন . তারপর সেটিংস-এ ক্লিক করুন (পারফরমেন্সে অধ্যায়). ফাইল পিকার UI হোস্ট সাড়া দিচ্ছে না (ফিক্স)
  2. এখন সেরা পারফরম্যান্সের জন্য সামঞ্জস্য করুন এর রেডিও বোতামটি নির্বাচন করুন৷ এবং উন্নত-এ যান ট্যাব ফাইল পিকার UI হোস্ট সাড়া দিচ্ছে না (ফিক্স)
  3. তারপর প্রোগ্রামের রেডিও বোতামটি নির্বাচন করুন (এর সেরা পারফরম্যান্সের জন্য সামঞ্জস্যের অধীনে) এবং পরিবর্তন-এ ক্লিক করুন বোতাম (ভার্চুয়াল মেমরির অধীনে)। ফাইল পিকার UI হোস্ট সাড়া দিচ্ছে না (ফিক্স)
  4. এখন, সব ড্রাইভের জন্য স্বয়ংক্রিয়ভাবে পেজিং ফাইলের আকার পরিচালনা করুন বিকল্পটি চেকমার্ক করুন এবং আপনার পরিবর্তনগুলি প্রয়োগ করুন। ফাইল পিকার UI হোস্ট সাড়া দিচ্ছে না (ফিক্স)
  5. তারপর রিবুট করুন আপনার পিসি এবং ফাইল পিকার সমস্যার সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন। ফাইল পিকার UI হোস্ট সাড়া দিচ্ছে না (ফিক্স)

সিস্টেমটির একটি SFC স্ক্যান করুন

কিছু প্রয়োজনীয় সিস্টেম ফাইল দূষিত হলে আপনি ফাইল পিকার সমস্যার সম্মুখীন হতে পারেন। এই ক্ষেত্রে, SFC স্ক্যান করা ফাইল পিকার সমস্যা সমাধান করতে পারে।

  1. আপনার সিস্টেমের একটি SFC স্ক্যান করুন। মনে রাখবেন যে স্ক্যানটি সম্পূর্ণ হতে কিছু সময় লাগতে পারে, তাই, আপনি যখন আপনার সিস্টেমকে কিছু সময়ের জন্য (সাধারণত, রাতারাতি) সময় দিতে পারেন তখন আপনি এটি চেষ্টা করতে পারেন। ফাইল পিকার UI হোস্ট সাড়া দিচ্ছে না (ফিক্স)
  2. স্ক্যান সম্পূর্ণ হলে, সিস্টেমটি ফাইল পিকার সমস্যা থেকে পরিষ্কার কিনা তা পরীক্ষা করে দেখুন।

সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশনটি পুনরায় নিবন্ধন করুন, পুনরায় সেট করুন বা পুনরায় ইনস্টল করুন

সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশনের ইনস্টলেশনে কিছু প্রয়োজনীয় সিস্টেম ফাইল অনুপস্থিত থাকলে সিস্টেম ফাইল পিকার UI হোস্ট বার্তাটি দেখাতে পারে। এই পরিস্থিতিতে, সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশনটি পুনরায় নিবন্ধন, পুনরায় সেট করা বা পুনরায় ইনস্টল করা সমস্যার সমাধান করতে পারে। উদাহরণের জন্য, আমরা কিছু অ্যাপ্লিকেশনের প্রক্রিয়া নিয়ে আলোচনা করব; আপনি যে অ্যাপ্লিকেশনটির সাথে সমস্যা করছেন তার জন্য এটি কাজ করার জন্য আপনাকে আরও গভীর খনন করতে হতে পারে৷

মেল অ্যাপটি পুনরায় নিবন্ধন করুন

  1. Windows-এ ডান-ক্লিক করুন এবং পাওয়ারশেল (অ্যাডমিন) নির্বাচন করুন .
  2. এখন চালনা করুন মেল অ্যাপটি পুনরায় নিবন্ধন করতে নিম্নলিখিত cmdlet:
    Get-AppXPackage -AllUsers -Name microsoft.windowscommunicationsapps | Foreach {Add-AppxPackage -DisableDevelopmentMode -Register “$($_.InstallLocation)\AppXManifest.xml” -Verbose}
  3. তারপর রিবুট করুন আপনার পিসি এবং ফাইল পিকার সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

মেল অ্যাপ রিসেট করুন

  1. Windows এ ক্লিক করুন , টাইপ করুন:মেইল , এবং ডান-ক্লিক করুন চালু কর. তারপর অ্যাপ সেটিংস নির্বাচন করুন . ফাইল পিকার UI হোস্ট সাড়া দিচ্ছে না (ফিক্স)
  2. এখন নিচে স্ক্রোল করুন এবং সমাপ্ত করুন এ ক্লিক করুন বোতাম।
  3. তারপর রিসেট এ ক্লিক করুন বোতাম এবং তারপরে, নিশ্চিত করুন মেল অ্যাপ রিসেট করতে। ফাইল পিকার UI হোস্ট সাড়া দিচ্ছে না (ফিক্স)
  4. এখন পরীক্ষা করুন যে সিস্টেমটি ফাইল পিকার সমস্যা থেকে পরিষ্কার কিনা৷

ফিল্মফোর্থ অ্যাপ্লিকেশন পুনরায় ইনস্টল করুন

  1. Windows-এ ডান-ক্লিক করুন এবং “অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি খুলুন ”।
  2. এখন ফিল্মফোর্থ-এ ক্লিক করুন এটি প্রসারিত করতে এবং আনইন্সটল এ ক্লিক করুন৷ বোতাম ফাইল পিকার UI হোস্ট সাড়া দিচ্ছে না (ফিক্স)
  3. তারপর নিশ্চিত করুন আনইনস্টল করতে এবং প্রম্পটগুলি অনুসরণ করুন ফিল্মফোর্থ অ্যাপ্লিকেশন আনইনস্টল করতে।
  4. এখন রিবুট করুন৷ আপনার পিসি এবং রিবুট করার পরে, ফিল্মফোর্থ অ্যাপ্লিকেশনটি পুনরায় ইনস্টল করুন যাতে এটি ফাইল পিকার সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করে দেখুন৷

যদি কোনও সমাধান আপনার জন্য কৌশল না করে, তাহলে আপনি সেই সময়ে সিস্টেম পুনরুদ্ধার করতে পারেন (যদি প্রযোজ্য হয়) যখন সিস্টেমটি ফাইল পিকার UI হোস্ট সমস্যা থেকে পরিষ্কার ছিল৷


  1. ফায়ারফক্স সাড়া দিচ্ছে না ঠিক করুন

  2. উইন্ডোজ 10 এ ডোটা 2 সাড়া দিচ্ছে না ঠিক করুন

  3. Forza Horizon 3 শুরু না হওয়া সমস্যাটি ঠিক করুন

  4. Windows 10