কম্পিউটার

ক্রিয়েটর আপডেটের পর FPS ড্রপ দিয়ে গেমের তোতলামি ঠিক করুন

এটি একটি বিতর্কিত এনভিআইডিআইএ সমস্যা হয়েছে যে কম্পিউটারগুলি গেমে তোতলাতে শুরু করে বা হিচিং শুরু করে এবং উইন্ডোজ 10 ক্রিয়েটর আপডেটের পরে FPS ড্রপিং সমস্যা দেখা দেয়, যেমন ফল ক্রিয়েটরস আপডেট (1709) এবং 1607, 1603 উইন্ডোজ সংস্করণ৷

  • NVIDIA এবং Reddit:গেমিং তোতলানো আলোচনা
  • ঘটনা
  • ক্রিয়েটর আপডেটের কারণে গেমিং তোতলাতে সমস্যা হচ্ছে
  • ফিচার ওয়ান গেমিং তোতলামির কারণ এবং এর সমাধান
  • বৈশিষ্ট্য দুটি কারণ গেমিং তোতলামি এবং এর সমাধান
  • বৈশিষ্ট্য তিনটি কারণ গেমিং তোতলামি এবং এর সমাধান
  • মেমরি সমস্যা গেমিং তোতলামি এবং fps ড্রপ করে
  • ইন্টেল টার্বো বুস্ট গেমগুলিকে তোতলাতে এবং Fps ড্রপ করে তোলে
  • অন্যান্য বিকল্প যা কিছু ব্যবহারকারীর জন্য কার্যকর প্রমাণিত হয়েছে

NVIDIA এবং Reddit:গেমিং তোতলানো আলোচনা

NVIDIA ব্যবহারকারীরা যারা ক্রিয়েটর আপডেটের অভিজ্ঞতা পেয়েছেন তারা NVIDIA ফোরামে এই গেমিং তোতলানো এবং fps হ্রাসের সমস্যা সম্পর্কে কথা বলছেন:Windows 10 ক্রিয়েটর আপডেটের পর থেকে FPS ড্রপ সহ সমস্ত গেম তোতলাচ্ছে এবং রেডডিট:Windows 10 1703-এর খারাপ পারফরম্যান্স দ্বারা আপনি কি PC গেমিং প্রভাবিত হয়েছেন .

যাইহোক, গেমগুলিতে তোতলামি এবং এফপিএস সমস্যাগুলির বিষয়ে, যদিও NVIDIA এটি নিশ্চিত করেছে, বিভিন্ন উইন্ডোজ সিস্টেম এবং বিভিন্ন ব্র্যান্ডের কম্পিউটারের ভিত্তিতে, আসল ক্ষেত্রে পার্থক্য রয়েছে। কোন স্টেরিওটাইপিক্যাল পদ্ধতি এই গেমের তোতলামি এবং খারাপ fps সমস্যা সম্পূর্ণভাবে সমাধান করতে সক্ষম।

এটি অত্যন্ত বিরক্তিকর এবং হতাশাজনক যে আপনি অনেক প্রাসঙ্গিক ফোরাম, সম্প্রদায় এবং থ্রেডগুলিতে ফিরে এসেছেন, কিন্তু তাদের মধ্যে খুব কমই কাজ করেছে বা তাদের মধ্যে কিছু অস্থায়ীভাবে কাজ করেছে৷

আপনাকে পরিবেশন করার জন্য, এই পোস্টটি এমন সমস্ত সম্ভাব্য পরিস্থিতি একত্রিত করেছে যেখানে আপনি এই গেমের তোতলানো বা কাঁদার সমস্যা এবং ক্রিয়েটর আপডেটের পর থেকে ব্যাপক এফপিএস সমস্যা এবং এটি ঠিক করার জন্য কিছু লক্ষ্যযুক্ত সমাধানের সাথে দেখা করতে পারেন৷

ঘটনা:

এগুলি হল সবচেয়ে সাধারণ পরিস্থিতিতে যেখানে সমস্ত গেম স্তব্ধ হয়ে যায় বা Windows 10-এ fps ড্রপ করে ক্রল করে৷

1. আপনার পিসি Windows 10-এ পুরোপুরি চলে গেছে, কিন্তু Windows Creators আপডেটের পরপরই, আপনার কম্পিউটার তোতলাতে শুরু করে এবং যখন আপনি গেম খেলছেন প্রতি কয়েক সেকেন্ডে fps কমে যায় বা পড়ে।

2. আপনি যদি গেমগুলিতে স্থির থাকেন তবে fps সর্বোচ্চ থাকে৷ যে মুহূর্তে আপনি মাউস সরানো শুরু করেন, Windows 10-এ fps ব্যাপকভাবে কমে যায়।

3. আপনি দেখতে পাচ্ছেন যে গেমগুলি তোতলাচ্ছে বা পিছিয়ে যাচ্ছে, এবং একই সময়ে, 100% fps অজানা কারণে 30-40-এ নেমে যায়৷ এবং আপনি এমনকি স্টার্ট থেকে স্ক্রীন রেজোলিউশন কম বা উচ্চতর পরিচালনা করেছেন৷> সেটিংস> সিস্টেম প্রদর্শন> স্কেল এবং লেআউট> রেজোলিউশন .

ক্রিয়েটর আপডেটের পর FPS ড্রপ দিয়ে গেমের তোতলামি ঠিক করুন

4. আপনাদের মধ্যে কেউ কেউ অভিযোগ করেছেন কেন কিছু গেম কম fps সহ তোতলাচ্ছে, যেমন রেড অর্কেস্ট্রা , বিদ্রোহ , এবং ওভারওয়াচ .

যেমন আপনি দেখতে পাচ্ছেন, স্পষ্টতই, ক্রিয়েটর আপডেটের পরে তোতলানো বা স্ক্রিন টিয়ার গেমিং সমস্যা এবং fps ক্যাপ ঠিকভাবে সমাধান করতে, আপনি ক্রিয়েটর আপডেটে নতুন কী রয়েছে এবং এটি কীভাবে গেমিং তোতলাতে পারে তা আয়ত্ত করা এড়াতে পারবেন না। এদিকে, কেন এফপিএস ড্রপিং এই গেমিং সমস্যার দিকে নিয়ে যায় এবং কীভাবে এটি ঠিক করা যায়।

সম্পর্কিত:উইন্ডোজ 10, 8, 7 স্ক্রীন রেজোলিউশন কিভাবে পরিবর্তন করবেন

এবং আপনার জানা উচিত যে আজ অবধি গেমিং তোতলানো সমস্যাগুলি পুরোপুরি সমাধান করার কোনও উপায় নেই, তাই আপনার ক্ষেত্রে উপযুক্ত উপায় খুঁজে না পাওয়া পর্যন্ত আপনার এই উপায়গুলি চেষ্টা করা স্বাভাবিক। .

ক্রিয়েটর আপডেটের কারণে গেমিং তোতলানোর সমস্যা ঠিক করুন

উইন্ডোজ ক্রিয়েটরস আপডেট নতুন বৈশিষ্ট্য নিয়ে আসে যা NVIDIA কার্ডের সাথে বিরোধিতা করে, যেমন NVIDIA GeForce GTX সিরিজ .

এই অংশের জন্য, Microsoft স্বীকার করেছে যে ক্রিয়েটর আপডেট গেমিং পারফরম্যান্সকে https://www.neowin.net/news/microsoft-admits-to-gaming-performance-issues-in-windows-10-creators-update থেকে প্রভাবিত করতে পারে .

অতএব, আপনি বরং উদ্বিগ্ন হতে পারেন যে কেন তোতলানো গেমগুলি এবং খারাপ fpsগুলি ক্রিয়েটর আপডেটের পরে আরও ঘন ঘন বা গুরুত্ব সহকারে প্রদর্শিত হয়, কীভাবে এর বৈশিষ্ট্যগুলি গেমিং পারফরম্যান্সের ক্ষতি করতে পারে এবং কীভাবে আপনি এই নতুন বৈশিষ্ট্যগুলি সমস্ত গেমের উপর চাপানো নেতিবাচক প্রভাবগুলি হ্রাস করতে পারেন৷

ফিচার ওয়ান গেমিং তোতলানোর কারণ এবং এর সমাধান

ফিচার দুটি কারণ গেমিং তোতলানো এবং এর সমাধানগুলি

ফিচার তিনটি কারণ গেমিং তোতলানো এবং এর সমাধানগুলি

একটি বৈশিষ্ট্য

নির্মাতারা NVIDIA কন্ট্রোল প্যানেলের জন্য রিসেট সেটিংস আপডেট করে, বিশেষ করে, এটি প্রসেসরকে GPU এর পরিবর্তে CPU হিসাবে তৈরি করেছে .

এই ক্ষেত্রে, এতে অবাক হওয়ার কিছু নেই যে গেমগুলি সিপিইউ বন্ধ করে দেবে, এইভাবে উইন্ডোজ 10-এ গেমগুলিতে এফপিএস নেমে যাওয়ার সাথে তোতলামি হবে৷

এর সমাধান:

1. PhysX প্রসেসরকে রিয়েল GPUতে পরিবর্তন করুন

এখন যেহেতু উইন্ডোজ ক্রিয়েটর আপডেট প্রসেসরটিকে সিপিইউ হিসাবে সেট করেছে, এইভাবে আপনার গেমগুলি 100 থেকে 30 এ নেমে যাওয়ার সাথে সাথে এফপিএস তোতলাচ্ছে, আপনি সিপিইউ এর পরিবর্তে জিপিইউ চালানোর জন্য আপনার পিসি পরিবর্তন করতেও পরিচালনা করতে পারেন।

PhysX প্রসেসরকে আপনার GPU এ পরিবর্তন করার চেষ্টা করুন CPU থেকে Configure Surround, PhysX-এর অধীনে NVIDIA কন্ট্রোল প্যানেলে .

ক্রিয়েটর আপডেটের পর FPS ড্রপ দিয়ে গেমের তোতলামি ঠিক করুন

এটি আপনাকে রকেট লিগ এবং ব্যাটলফিল্ড 1 এর মতো গেমের তোতলামি এবং উইন্ডোজ 10 এ উল্লেখযোগ্যভাবে এফপিএস ড্রপিং সমস্যা সমাধানে সহায়তা করতে পারে।

২. Vsync চালু করুন

এখন আপনি NVIDIA কন্ট্রোল প্যানেল প্রবেশ করেছেন৷ , Windows Creators আপনার NVIDIA কার্ডে তৈরি করা ডিফল্ট সেটিংসের পরিপ্রেক্ষিতে, আপনি তোতলানো গেমগুলি সমাধান করার জন্য কিছু অন্যান্য সেটিংসও পরিবর্তন করতে পারেন, কিছু ব্যবহারকারীর জন্য Vsync চালু করা ভাল কাজ করে বলে রিপোর্ট করা হয়েছে (উল্লম্ব সিঙ্ক)।

পথ হিসাবে যান:

NVIDIA কন্ট্রোল প্যানেল> 3D সেটিংস পরিচালনা করুন> গ্লোবাল সেটিংস> উল্লম্ব সিঙ্ক> চালু .

ক্রিয়েটর আপডেটের পর FPS ড্রপ দিয়ে গেমের তোতলামি ঠিক করুন

3. গেমিং পাওয়ার পারফরম্যান্স কাস্টমাইজ করুন

এছাড়াও আপনি প্রোগ্রাম সেটিংস এ নেভিগেট করার চেষ্টা করতে পারেন 3D সেটিংস পরিচালনা করুন এর অধীনে এবং তারা কাস্টমাইজ করার জন্য একটি প্রোগ্রাম নির্বাচন করুন (আপনাকে তোতলানো গেম সফটওয়্যার বেছে নিতে হবে)। এর পরে, পাওয়ার ম্যানেজমেন্ট মোড পরিবর্তন করুন সর্বোচ্চ কর্মক্ষমতা পছন্দ করতে .

ক্রিয়েটর আপডেটের পর FPS ড্রপ দিয়ে গেমের তোতলামি ঠিক করুন

কিছু গেমারদের জন্য, NVIDIA-এ সেটিং পরিবর্তনগুলি একটি ভাল সমাধান হতে পারে। কিন্তু যদি না হয়, হতাশ হবেন না, এগিয়ে যান।

সম্পর্কিত:NVIDIA কন্ট্রোল প্যানেল অনুপস্থিত Windows 10

বৈশিষ্ট্য দুই:

Windows Creators Update এছাড়াও আপনাকে একটি নতুন বৈশিষ্ট্যের ক্ষমতা দেয় — ফুলস্ক্রিন অপ্টিমাইজেশানগুলি Xbox DVR অ্যাপ্লিকেশানে যার ফলে তোতলানো গেম এবং fps 100 থেকে 30 এ নেমে যাবে।

প্রথমত, ফল ক্রিয়েটর আপডেটের পরে, মাইক্রোসফ্ট কর্মচারী গেমিং পারফরম্যান্সের উন্নতির উদ্দেশ্যে এটি ডিজাইন করেছে। এই সুবিধার সম্পূর্ণ ব্যবহার করতে, লোকেরা পূর্ণস্ক্রীন মোড সক্রিয় করবে৷ জানালাযুক্ত এর পরিবর্তে গেমের মোড। যাইহোক, দেখা যাচ্ছে যে এটি সমস্ত গেমের পারফরম্যান্সকে ক্ষতিগ্রস্ত করবে।

অনেক গেমার উইন্ডোজ 10-এ এই ত্রুটিপূর্ণ বৈশিষ্ট্যটি খুঁজে পেয়েছে এবং এটি মাইক্রোসফ্টকে রিপোর্ট করেছে। পূর্ণস্ক্রীন অপ্টিমাইজেশান সম্পর্কে, মাইক্রোসফ্ট স্বীকার করেছে যে এটি গেমিং পারফরম্যান্সকে প্রভাবিত করেছে এবং নীচের মত উত্তর দিয়েছে:

“এটি ডিফল্টরূপে চালু থাকে কারণ বেশিরভাগ ক্ষেত্রে এটি গেমপ্লেতে একটি ছোট সুবিধা প্রদান করে৷ আমরা কিছু লোকের রিপোর্ট দেখেছি যাদের এতে সমস্যা হচ্ছে, এবং আমরা OS আপডেটের মাধ্যমে সেগুলি ঠিক করার জন্য ব্যবস্থা নিচ্ছি এবং ড্রাইভার আপডেট করার জন্য Intel, Nvidia, ইত্যাদির সাথে কাজ করছি” .

এর সমাধান:

1. ফুলস্ক্রিন অপ্টিমাইজেশান অক্ষম করুন

তাই, ব্যক্তি হিসাবে আপনার জন্য, আপনি নিজে থেকেই ফুলস্ক্রিন অপ্টিমাইজেশন অক্ষম করতে পারেন যাতে এটি গেমিং তোতলানো সমস্যা এবং উইন্ডোজ ক্রিয়েটর আপডেটের পরে খারাপ fps ত্রুটি সমাধান করতে সহায়তা করে কিনা।

টাস্ক ম্যানেজার খুলুন .

.exe সনাক্ত করুন৷ তোতলানো গেমের ফাইল, যেমন PUBG এবং তারপরে এটির সম্পত্তি খুলতে ডান ক্লিক করুন .

সামঞ্জস্যতা এর অধীনে ট্যাব, পূর্ণস্ক্রীন অপ্টিমাইজেশান নিষ্ক্রিয় করুন এর বাক্সে টিক চিহ্ন দিন৷ .

ক্রিয়েটর আপডেটের পর FPS ড্রপ দিয়ে গেমের তোতলামি ঠিক করুন

প্রয়োগ করুন ক্লিক করুন এবং ঠিক আছে .

কিন্তু এইভাবে, আপনাকে আপনার গেমগুলির জন্য একের পর এক ফুলস্ক্রিন অপ্টিমাইজেশানগুলি বন্ধ করতে হবে যার দরিদ্র ফ্রেম রেট গেমিং তোতলাতে জন্ম দেয়৷ কখনও কখনও আপনি প্রতিটি গেমের জন্য পূর্ণস্ক্রীন অপ্টিমাইজেশানগুলি খুঁজে পান না৷

অতএব, সমস্ত তোতলামি গেমের জন্য ফুলস্ক্রিন অপ্টিমাইজেশন নিষ্ক্রিয় করার অন্য উপায় চেষ্টা করুন৷

শুরু এ যান সেটিংস গেমিং > গেম বার> আমি যখন পূর্ণ স্ক্রীন গেম খেলি তখন গেম বার দেখান Microsoft যাচাই করেছে .

ক্রিয়েটর আপডেটের পর FPS ড্রপ দিয়ে গেমের তোতলামি ঠিক করুন

যদি সম্ভব হয়, আপনি গেমিং তোতলানো বা হিচিং সমস্যা সমাধান করতে পারেন এবং একই সাথে, এই পদ্ধতিতে ক্যাপিং fps বাড়াতে পারেন৷

সম্পর্কিত:ভিডিও এবং গেম Windows 10 এ স্ক্রীন টিয়ারিং

বৈশিষ্ট্য তিন:

Windows 10 এ গেমিং সেটিংস নতুন . এই অংশটির মূল মনোযোগ হল গেমারদের কাছে আবেদন করা, এই বিভাগে, Windows Creators Update অনেক সেটিংস প্রম্পট করেছে, যেমন গেম বার , গেম DVR , সম্প্রচার , গেম মোড , এক্সবক্স নেটওয়ার্কিং .

এটা মেনে নেওয়া হয় যে এই গেমিং সেটিংটি মূলত Windows 10-এ সমস্ত গেমকে সহজতর করতে পারে, যেমন ওভারওয়াচ এবং ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্ট . আমাদের অবাক করার মতো, বিপরীতে, এটি আপনার গেমগুলিকে তোতলাতে দেয় এবং ক্রিয়েটর আপডেটের পর থেকে আপনার গেমিং fps কমিয়ে দেয়, বিশেষ করে ফল ক্রিয়েটর আপডেটের পরে৷

তদনুসারে, এটি সুপারিশ করা হয় যে আপনি এই গেম সমস্যা সমাধানে সহায়তা করার জন্য কিছু প্রভাবশালী গেমিং সেটিংস বন্ধ করার সিদ্ধান্ত নিন৷

কিছু ব্যবহারকারী উত্থাপন করেছেন যে গেম বার এবং Xbox সেটিংসের ফলে ক্রিয়েটরদের আপডেট হওয়ার পর থেকে গেমিং তোতলানো এবং fps কমে যেতে পারে৷

এর সমাধান:

1. গেমিং বিকল্পগুলি অক্ষম করুন

এইভাবে, আপনি গেম বার-এর জন্য সমস্ত বিকল্প নিষ্ক্রিয় করার চেষ্টা করতে পারেন এবং Xbox গেমিং-এ সেটিংস৷ . অথবা আপনি গেম মোড এবং গেম DVR এর বিকল্পগুলিও নিষ্ক্রিয় করতে পরিচালনা করতে পারেন৷

ক্রিয়েটর আপডেটের পর FPS ড্রপ দিয়ে গেমের তোতলামি ঠিক করুন

সারাংশ:

সর্বোপরি, এইগুলি ক্রিয়েটর আপডেটের বৈশিষ্ট্য যা সমস্ত গেমে তোতলামি এবং কম এফপিএসের জন্ম দিতে পারে। আপনার তোতলামি যদি সত্যিই ক্রিয়েটর আপডেটের কারণে হয়ে থাকে তাহলে আপনি এই সমস্যার সমাধান করতে পারেন।

সম্পর্কিত: Windows 10-এ গেম বার এবং DVR কীভাবে নিষ্ক্রিয় করবেন

মেমরির সমস্যা গেমিং তোতলাতে এবং fps কমে যায়

এটা সম্ভব যে এই সমস্যাটি RAM এর সমস্যার কারণে দেখা দিয়েছে। যেহেতু এটি এমন কিছু লোকের জন্য কাজ করেছে যারা মেমরি ব্রেকডাউন পরিচালনা করতে সংগ্রাম করে।

আপনি যদি নিশ্চিত না হন যে আপনার পিসিতে মেমরি নিয়ে কোনো সমস্যা আছে কিনা, উইন্ডোজ মেমরি ডায়াগনস্টিক আপনাকে এটি সনাক্ত করতে সাহায্য করতে পারে। আপনি অনুসন্ধান বাক্সের মাধ্যমে দ্রুততম উপায়ে এটি খুলতে পারেন৷

ক্রিয়েটর আপডেটের পর FPS ড্রপ দিয়ে গেমের তোতলামি ঠিক করুন

অথবা উইন্ডোজ ডিস্ক চেক আপনার জন্য গেমের তোতলামি এবং fps ড্রপ সমস্যাগুলি যেমন মেমরি সমস্যা তদন্ত করার জন্য একটি পরামর্শযোগ্য টুল কারণ এটি ক্রিয়েটর আপডেটের পরে ডিস্ক ড্রাইভে নষ্ট হওয়া ফাইলগুলি সনাক্ত করতে পারে৷

ইনপুট chkdsk c: কমান্ড প্রম্পটে (প্রশাসক হিসাবে চালান ) এবং এই কমান্ডটি সম্পাদন করতে এন্টার টিপুন।

ক্রিয়েটর আপডেটের পর FPS ড্রপ দিয়ে গেমের তোতলামি ঠিক করুন

আপনার পিসিতে কোনো মেমরি সমস্যা না থাকলে, আপনি ভাগ্যবান। কিন্তু মঞ্জুর যে RAM সমস্যা আপনার ঘটবে. উদাহরণস্বরূপ, আপনার পিসিতে অনেক মেমরি উপলব্ধ কিন্তু আপনার কম্পিউটার এখনও প্রতিক্রিয়াশীল নয় বা উইন্ডোজ 10 এ অলস থাকে, আপনি খালি স্ট্যান্ডবাই তালিকা 1.0 এর মাধ্যমে স্ট্যান্ডবাই তালিকা খালি করার কথা বিবেচনা করতে পারেন — একটি বিনামূল্যের কমান্ড লাইন অ্যাপ্লিকেশন।

আপনি এই উপায়গুলি চেষ্টা করার পরে, এটা স্বাভাবিক যে আপনি fps ড্রপ দিয়ে গেমের তোতলামি ঠিক করতে পারবেন না। আপনি হাল ছেড়ে দিতে পারবেন না, শুধু পড়ুন, সবসময় একটি উপায় আছে।

সম্পর্কিত: Windows 10 এ ভার্চুয়াল মেমরি কিভাবে বাড়ানো যায়?

ইন্টেল টার্বো বুস্ট গেমগুলিকে তোতলাতে এবং এফপিএস ড্রপ করে তোলে

গেম প্রেমীদের জন্য ইন্টেল টার্বো বুস্ট ব্যবহার করার জন্য এটি একটি প্রয়োজনীয় টুল যা একটি নতুন বৈশিষ্ট্য যা অন্তর্নির্মিত ইন্টেল কোর i5 এবং i7 প্রসেসর যা গতিশীলভাবে সিপিইউকে ওভারক্লক করতে, এইভাবে আপনার গেমগুলিকে গতিশীল করে৷

তবুও, কিছু লোক দেখতে পায় যে Windows Creators আপডেটের পরে, যখন তারা Intel Turbo Boost চালু করে গেম খেলে, CPU ভাজা হয়। একই সময়ে, সমস্ত গেম তোতলাচ্ছে এবং উইন্ডোজ 10-এ ফ্রেম রেট মারাত্মকভাবে ক্যাপ করছে৷

এই গেমিং তোতলামি আপনাকে জর্জরিত করার পরিবর্তে, কেন ইন্টেল টার্বো বুস্ট অক্ষম করে এটি সমাধান করার প্রচেষ্টা চালাচ্ছে না?

শুরু এ যান> সেটিংস> সিস্টেম> শক্তি &ঘুম> অতিরিক্ত পাওয়ার সেটিংস> প্ল্যান সেটিংস পরিবর্তন করুন . (যেহেতু আমার পাওয়ার প্ল্যান ভারসাম্যপূর্ণ , প্ল্যান সেটিংস পরিবর্তন করুন ক্লিক করুন৷ যা এর কাছাকাছি। আপনার যদি পাওয়ার সেভার বা হাই পারফরম্যান্স হয়, তাহলে পাশেরটিতে ক্লিক করুন।)

ক্রিয়েটর আপডেটের পর FPS ড্রপ দিয়ে গেমের তোতলামি ঠিক করুন

উন্নত পাওয়ার সেটিংস পরিবর্তন করুন বেছে নিন .

ক্রিয়েটর আপডেটের পর FPS ড্রপ দিয়ে গেমের তোতলামি ঠিক করুন

উন্নত সেটিংসে , সনাক্ত করতে নিচে স্ক্রোল করুন এবং প্রসেসর পাওয়ার ম্যানেজমেন্ট এ ক্লিক করুন .

তারপর প্রসারিত করুনসর্বোচ্চ প্রসেসরের হার ব্যাটারিতে পরিবর্তন করতে এবং প্লাগ ইন 99% হিসাবে মান .

ক্রিয়েটর আপডেটের পর FPS ড্রপ দিয়ে গেমের তোতলামি ঠিক করুন

অবশেষে, প্রয়োগ করুন ক্লিক করুন এবং ঠিক আছে .

টিপস:এখানে আপনাকে সর্বনিম্ন প্রসেসরের হার নিশ্চিত করতে হবে সবসময় সর্বাধিক প্রসেসর হার থেকে ছোট .

এই ক্রিয়াকলাপের পাশাপাশি, আপনি কেবলমাত্র অতিরিক্ত গরম হওয়া CPU সমস্যাটিই দূর করতে পারবেন না বরং ক্রিয়েটর আপডেটের পরে গেমের তোতলানো এবং এফপিএস ড্রপিং সমস্যার সমাধান করতে পারবেন।

সম্পর্কিত:কীভাবে একটি কাস্টম পাওয়ার প্ল্যান তৈরি করবেন

অন্যান্য বিকল্প যা কিছু ব্যবহারকারীর জন্য কার্যকর প্রমাণিত হয়েছে

ঠিক যেমনটি আমরা আগে আলোচনা করেছি, আপনি হঠাৎ করে তোতলামি এবং গেমে fps ড্রপ করার কোন সঠিক কারণ নেই৷

আরও কী, NVIDIA বা Microsoft কেউই গেমগুলির জন্য এই তোতলামি সমস্যা সমাধানের জন্য কার্যকর সমাধান প্রস্তাব করেনি৷

যাইহোক, কিছু গেমার সফলভাবে বা দুর্ঘটনাক্রমে এই গেমিং অচলাবস্থা থেকে তাদের পথ খুঁজে পেয়েছেন। আপনি তাদের কিছু ব্যবহার করতে পারেন. এগুলি আপনাকে সাহায্য করতে পারে।

1. আপনার game.exe-এর জন্য উচ্চ অগ্রাধিকার সেট করুন

আপনি কি কখনও ভেবে দেখেছেন যে আপনি আপনার পিসিতে অনেকগুলি প্রোগ্রাম চালাতে পারেন? এটি আপনার প্রসেসর প্রক্রিয়া করতে ব্যর্থ হতে পারে। ফলস্বরূপ, আপনার গেমগুলি তোতলাতে বা কাঁদতে থাকে এবং এর মধ্যেই, ফ্রেম রেট কমে যায়।

শুরু করুন> টাস্ক ম্যানেজার> বিশদ বিবরণ .exe (তোতলানো খেলা, যেমন ওভারওয়াচ এবং রকেট লিগ)> উচ্চ অগ্রাধিকার সেট করুন .

ক্রিয়েটর আপডেটের পর FPS ড্রপ দিয়ে গেমের তোতলামি ঠিক করুন

সম্পর্কিত:কিভাবে একটি প্রোগ্রাম উচ্চ অগ্রাধিকার Windows 10, 8, 7 এ সেট করবেন

২. গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন

এটা সম্ভব যে Windows Creators আপডেটের পরে, আপনার গ্রাফিক্স কার্ড ড্রাইভার Windows 10 এর সাথে সামঞ্জস্যপূর্ণ নয়।

যদিও গ্রাফিক্স কার্ড GPU ঘড়ির গতি এবং ভোল্টেজের সাথে ঘনিষ্ঠভাবে সম্পর্কিত। যদি আপনার NVIDIA বা AMD ড্রাইভার পুরানো হয়, গেমগুলিও তোতলাতে পারে৷

আপনি ডিভাইস ম্যানেজারে এটি আপডেট করার সিদ্ধান্ত নিতে পারেন> ডিসপ্লে অ্যাডাপ্টার> গ্রাফিক্স ড্রাইভার> ড্রাইভার আপডেট করুন .

ক্রিয়েটর আপডেটের পর FPS ড্রপ দিয়ে গেমের তোতলামি ঠিক করুন

Windows 10 আপনার জন্য আপডেট হওয়া ড্রাইভারগুলির জন্য স্বয়ংক্রিয়ভাবে অনলাইনে অনুসন্ধান করতে পারে৷

অথবা ড্রাইভার বুস্টার বেশ কিছু ক্লিকের মাধ্যমে আপনাকে সবচেয়ে আপ-টু-ডেট গ্রাফিক্স কার্ড ড্রাইভার খুঁজে পেতে সাহায্য করতে পারে। এটি একটি পেশাদার উইন্ডোজ ড্রাইভার ডাউনলোড এবং আপডেট টুল।

ড্রাইভার বুস্টার , একটি স্বয়ংক্রিয়ভাবে ড্রাইভার ডাউনলোড এবং আপডেট টুল, ব্যবহারকারীদের এক ক্লিকে সর্বশেষ গ্রাফিক ড্রাইভার, অডিও ড্রাইভার, ইউএসবি ড্রাইভার, মাউস ড্রাইভার ইত্যাদি পেতে সাহায্য করতে পারে। এবং সেরা ড্রাইভার স্ক্যানার হিসাবে, এটি আপনার কম্পিউটারের জন্য সবচেয়ে পুরানো এবং অনুপস্থিত ড্রাইভার সনাক্ত করতে পারে৷

ড্রাইভার ফাংশন ছাড়াও, এটি গেমের উপাদানগুলি ডাউনলোড এবং আপডেট করতে সমর্থন করে যেমন Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য , Microsoft XNA ফ্রেমওয়ার্ক পুনরায় বিতরণযোগ্য , খোলা , ইত্যাদি।

প্রথমে, ডাউনলোড করুন ড্রাইভার বুস্টার, এটি আপনার কম্পিউটারে ইনস্টল করুন এবং চালান। তারপর আপনি স্ক্যান অনুসরণ করতে পারেন> আপডেট করুন NVIDIA গ্রাফিক ড্রাইভার আপডেট করতে।

ক্রিয়েটর আপডেটের পর FPS ড্রপ দিয়ে গেমের তোতলামি ঠিক করুন

অথবা যদি এটি ড্রাইভার আপডেট করা আপনার জন্য অকেজো হয়, আপনি আনইনস্টলার টুল দিয়ে এটি আনইনস্টল করতে পারেন — DDU গ্রাফিক ড্রাইভার সম্পূর্ণরূপে আনইনস্টল করতে . তারপরে সর্বশেষ গ্রাফিক্স ড্রাইভার ডাউনলোড করতে এবং ম্যানুয়ালি ইনস্টল করতে NVIDIA ওয়েবসাইটে যান। এখানে ম্যানুয়ালি NVIDIA ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করুন সম্পর্কে টিউটোরিয়াল .

3. তোতলানো গেমটি পুনরায় ইনস্টল করুন

এটি কিছু লোকের জন্য কাজ করেছে। ক্রিয়েটরস আপডেটের পর থেকে আপনি যদি বুঝতে না পারেন যে পৃথিবীতে কী কারণে আপনার গেমের তোতলামি fps ড্রপের সাথে।

4. প্রোগ্রাম হিসাবে প্রসেসর সময়সূচী ব্যবহার করুন

কিছু গেমারদের জন্য, যত তাড়াতাড়ি তাদের পিসি গেমে এফপিএস সহ স্তব্ধ হয়ে যায়, তারা প্রথমে যা করার চেষ্টা করে তা হল তারা প্রোগ্রামের পরিবর্তে প্রসেসরটিকে ব্যাকগ্রাউন্ড পরিষেবা হিসাবে অযত্নে সেট করেছে কিনা। এবং উইন্ডোজ 10-এ তোতলানো গেমগুলি ঠিক করলে এটি তাদের জন্য ভাল।

কন্ট্রোল প্যানেলে যান> সিস্টেম এবং নিরাপত্তা> সিস্টেম> উন্নত সিস্টেম সেটিংস .

এখানে আপনি Windows সংস্করণ, সিস্টেম, ইত্যাদি পরীক্ষা করতে সক্ষম হয়েছেন .

ক্রিয়েটর আপডেটের পর FPS ড্রপ দিয়ে গেমের তোতলামি ঠিক করুন

উন্নত সিস্টেম সেটিংসে , উন্নত-এ নেভিগেট করুন ট্যাব এবং তারপর পারফরম্যান্স সেটিংস ক্লিক করুন .

ক্রিয়েটর আপডেটের পর FPS ড্রপ দিয়ে গেমের তোতলামি ঠিক করুন

অবশেষে, পারফরমেন্স বিকল্পে উইন্ডো, প্রোগ্রামগুলির সর্বোত্তম কার্য সম্পাদনের জন্য সামঞ্জস্য করুন৷ . নিশ্চিত করুন যে আপনি ব্যাকগ্রাউন্ড পরিষেবার বাক্সে টিক চিহ্ন দেননি .

ক্রিয়েটর আপডেটের পর FPS ড্রপ দিয়ে গেমের তোতলামি ঠিক করুন

আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং আপনার গেমটি এখনও কম ফ্রেমের হারে তোতলাচ্ছে কিনা তা দেখতে পরীক্ষা করুন৷

5. GPU ওভারক্লকিং প্রোগ্রামগুলি আনইনস্টল করুন

যথার্থ X এবং MSI আফটারবার্নারের মতো সফ্টওয়্যারগুলিও গেমের তোতলানো এবং fps 100 থেকে 30-40 এ নেমে যাওয়ার অপরাধী হতে পারে। সেগুলি আনইনস্টল করার সিদ্ধান্ত নিন এবং না ক্লিক করুন৷ এই প্রক্রিয়ায় ফাইল সংরক্ষণ করতে।

6. একটি ক্লিন বুট করুন

আপনাকে শুধুমাত্র ন্যূনতম ইউনিট দিয়ে বুট করতে হবে কিন্তু একটি বিন্যাস নয়। ক্রিয়েটর আপডেটের পর গেম তোতলানো এবং এফপিএস কমে যাওয়ার জন্য কী ভুল হয়েছে তা আপনি বুঝতে পারবেন।

7. পূর্ববর্তী আপডেটে ফিরে যান

এফপিএস ড্রপস সমস্যার সাথে গেমের তোতলানোর বিষয়ে, যারা উইন্ডোজ ক্রিয়েটর আপডেট 1603 অভিজ্ঞতা করেছেন , 1703 এবং 1709 NVIDIA, Reddit এবং Microsoft ফোরাম অনুসারে সবচেয়ে বেশি জর্জরিত৷

আপনার জন্য শেষ অবলম্বন হল শেষ সংস্করণে ফিরে আসা। অথবা আপনি অনলাইনে চেক করতে পারেন যে ক্রিয়েটর আপডেট 1607 গেমে তোতলানোর দ্বারা কম প্রভাবিত হয় এবং Windows 10-এ ফ্রেম রেট কমে যায়।

সারাংশ:

এফপিএস ড্রপিং সমস্যা সহ গেমিং তোতলানোর জন্য বিলাপ করা আপনার পক্ষে বোধগম্য কারণ আপনি কখনই ভাবতে পারবেন না যে উইন্ডোজ ক্রিয়েটর আপডেট গেমগুলিতে আপনার এই সমস্যাটি নিয়ে আসবে।

যাইহোক, অন্যদিকে, আপনারও বিবেচনা করা উচিত। যেহেতু মাইক্রোসফ্ট এবং NVIDIA উভয়ই শুধুমাত্র এই গেমিং সমস্যাগুলি স্বীকার করেনি বরং কম fps সহ এই গেমের তোতলামি ঠিক করার জন্য তাদের যথাসাধ্য চেষ্টা করেছে৷ আরও কি, তারা আপনার জন্য কিছু উপায় খুঁজে বের করার জন্য কোন প্রচেষ্টাই ছাড়বে না।

এখন, এই মুহুর্তে, আশা করি এই থ্রেডটি আপনাকে উইন্ডোজ ক্রিয়েটরস আপডেটের পরে fps ড্রপ সহ সমস্ত গেমের তোতলামি ঠিক করতে সাহায্য করবে৷

গেমিং ইস্যুতে অত্যধিক ধৈর্যের প্রয়োজন, সেটা যাই হোক না কেন গেমগুলিতে মাইক্রো তোতলানো অথবা এই পোস্টে fps ড্রপ সহ গুরুতর গেমের তোতলামি। আপনাকে অবশ্যই উপরের এই উপায়গুলিকে আন্তরিকভাবে উল্লেখ করতে হবে এবং সম্ভব এবং উপযুক্ত হলে সেগুলি চেষ্টা করতে হবে৷


  1. ওভারওয়াচ FPS ড্রপ ইস্যু ঠিক করুন

  2. ভ্যালোরেন্ট এফপিএস ড্রপগুলি কীভাবে ঠিক করবেন

  3. Windows 10 ক্রিয়েটর আপডেটের পরে হারিয়ে যাওয়া পাওয়ার বিকল্পগুলি কীভাবে ঠিক করবেন

  4. কিভাবে আপডেট করার পর কার্সার দিয়ে উইন্ডোজ 10 ব্ল্যাক স্ক্রীন ঠিক করবেন