কম্পিউটার

ঠিক করুন:উইন্ডোজ 10 ক্রিয়েটর আপডেট কোন ইন্টারনেট সংযোগ নেই

উইন্ডোজ 10 ক্রিয়েটরস আপডেটটি প্রকাশের পর থেকেই বিভিন্ন ধরণের বিভিন্ন সমস্যা এবং সমস্যায় জর্জরিত হয়েছে এবং এই অসংখ্য সমস্যাগুলির মধ্যে রয়েছে বিভিন্ন নেটওয়ার্ক এবং ইন্টারনেট সংযোগ সমস্যার আধিক্য। অগণিত Windows 10 ব্যবহারকারী যারা তাদের কম্পিউটারকে ক্রিয়েটর আপডেটে আপগ্রেড করতে বেছে নিয়েছেন (অথবা ব্যবহারকারী যাদের কম্পিউটার স্বয়ংক্রিয়ভাবে ক্রিয়েটর আপডেট ডাউনলোড এবং ইনস্টল করেছে) তারা ইন্টারনেট সমস্যার অভিযোগ করছেন।

প্রমাণ থেকে জানা যায় যে Windows 10 ক্রিয়েটরস আপডেট ব্যবহারকারীদের দ্বারা অভিজ্ঞ ইন্টারনেট সংযোগের সমস্যাগুলির মধ্যে প্রধান একটি সমস্যা যেখানে প্রভাবিত ব্যবহারকারীদের তাদের কম্পিউটার দ্বারা বলা হয় যে তারা ইন্টারনেটের সাথে সংযুক্ত নয় এবং তারা যেকোন এবং সমস্ত অ্যাপ ব্যবহার করে ইন্টারনেট অ্যাক্সেস করতে অক্ষম। (স্টক এবং তৃতীয় পক্ষের উভয় প্রকারের), এবং একটি সমস্যা যেখানে প্রভাবিত ব্যবহারকারীদের তাদের কম্পিউটার দ্বারা বলা হয় যে তারা ইন্টারনেটের সাথে সংযুক্ত নয়, কিন্তু তারা সফলভাবে তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করে ইন্টারনেট অ্যাক্সেস করতে সক্ষম যেখানে স্টক Windows 10 স্টোর এবং নিউজের মতো অ্যাপগুলি ইন্টারনেটে সংযোগ করতে অক্ষম৷

সৌভাগ্যক্রমে, যদিও, আপনি যদি আপনার Windows 10 কম্পিউটারকে ক্রিয়েটর আপডেটে আপগ্রেড করার পরে কোনো নেটওয়ার্ক বা ইন্টারনেট সংযোগ-সম্পর্কিত সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনি নিজে থেকে সমস্যা(গুলি) সমাধান করার জন্য অনেক কিছু করতে পারেন। নিম্নোক্ত নিখুঁত সবচেয়ে কার্যকর সমাধান যা ক্রিয়েটর আপডেটের পরে ইন্টারনেট সংযোগের সমস্যাগুলি সমাধান করার জন্য ব্যবহার করা যেতে পারে:

সমাধান 1:যেকোনো এবং সমস্ত তৃতীয় পক্ষের নিরাপত্তা প্রোগ্রাম নিষ্ক্রিয় বা আনইনস্টল করুন

তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস, অ্যান্টিম্যালওয়্যার এবং ফায়ারওয়াল অ্যাপ্লিকেশনগুলি কখনও কখনও একটি Windows 10 কম্পিউটারের ইন্টারনেটের সাথে যোগাযোগ করার ক্ষমতাতে হস্তক্ষেপ করতে পারে, ইন্টারনেট সংযোগ সমস্যা তৈরি করে। যদি আপনার সমস্যাটি একটি তৃতীয় পক্ষের নিরাপত্তা প্রোগ্রামের কারণে হয়ে থাকে, তাহলে আপনার কম্পিউটারে ইনস্টল করা যেকোনো এবং সমস্ত তৃতীয় পক্ষের নিরাপত্তা প্রোগ্রামগুলিকে কেবল অক্ষম করুন – বা আরও ভাল, আনইনস্টল করুন। একবার এটি হয়ে গেলে, সমাধানটি কাজ করেছে কিনা তা পরীক্ষা করে দেখুন৷

সমাধান 2:কিছু নেটওয়ার্কিং কমান্ড ব্যবহার করে সমস্যাটি সমাধান করার চেষ্টা করুন

অনেক Windows 10 ক্রিয়েটর আপডেট ব্যবহারকারীরা তাদের কম্পিউটারের উইনসক ক্যাটালগ এবং TCP/IP স্ট্যাক রিসেট করে, এর IP ঠিকানা রিলিজ ও রিনিউ করে এবং উপযুক্তটি চালিয়ে এর DNS ক্লায়েন্ট রিসোভার ক্যাশে ফ্লাশ ও রিসেট করে আপডেট-পরবর্তী তাদের ইন্টারনেট সংযোগ সমস্যা সমাধান করতে সক্ষম হয়েছে। নেটওয়ার্কিং কমান্ড। এই সমাধান প্রয়োগ করার জন্য, আপনাকে করতে হবে:

  1. স্টার্ট মেনু -এ ডান-ক্লিক করুন বোতাম বা Windows লোগো টিপুন কী + X WinX মেনু খুলতে , এবং Windows PowerShell (Admin)-এ ক্লিক করুন Windows PowerShell -এর একটি উন্নত উদাহরণ চালু করতে যে প্রশাসনিক বিশেষাধিকার আছে. ঠিক করুন:উইন্ডোজ 10 ক্রিয়েটর আপডেট কোন ইন্টারনেট সংযোগ নেই
  2. একের পর এক, নিম্নলিখিত কমান্ড টাইপ করুন Windows PowerShell , Enter টিপে প্রতিটিতে টাইপ করার পরে এবং পরবর্তীতে টাইপ করার আগে একটি কমান্ড সম্পূর্ণরূপে কার্যকর হওয়ার জন্য অপেক্ষা করুন:
netsh winsock reset
netsh int ipv4 reset reset.log
netsh int ip reset
ipconfig /release
ipconfig /renew
ipconfig /flushdns

ঠিক করুন:উইন্ডোজ 10 ক্রিয়েটর আপডেট কোন ইন্টারনেট সংযোগ নেই

  1. একবার সমস্ত কমান্ড সফলভাবে কার্যকর করা হলে, Windows PowerShell-এর উন্নত উদাহরণ বন্ধ করুন .
  2. পুনরায় শুরু করুন তোমার কম্পিউটার. কম্পিউটার বুট হয়ে গেলে, ফিক্স কাজ করেছে কিনা তা দেখতে আপনার ইন্টারনেট সংযোগ পরীক্ষা করুন।

সমাধান 3:নিষ্ক্রিয় করুন এবং তারপর আপনার নেটওয়ার্ক সংযোগ সক্ষম করুন

অনেক ক্ষেত্রে, একটি উইন্ডোজ 10 কম্পিউটারে একটি ইন্টারনেট সংযোগ ঠিক করা যা ক্রিয়েটর আপডেট ইনস্টল করা হয়েছে কম্পিউটারের সক্রিয় নেটওয়ার্ক সংযোগ নিষ্ক্রিয় এবং তারপর সক্ষম করার মতোই সহজ। এটি করার জন্য, আপনাকে এটি করতে হবে:

  1. নেটওয়ার্ক -এ ডান-ক্লিক করুন আপনার কম্পিউটারের বিজ্ঞপ্তি এলাকায় আইকন এবং ওপেন নেটওয়ার্ক এবং শেয়ারিং সেন্টার-এ ক্লিক করুন .
    ঠিক করুন:উইন্ডোজ 10 ক্রিয়েটর আপডেট কোন ইন্টারনেট সংযোগ নেই
  2. অ্যাডাপ্টার সেটিংস পরিবর্তন করুন -এ ক্লিক করুন নেটওয়ার্ক এবং শেয়ারিং সেন্টারের বাম ফলকে৷ .
    ঠিক করুন:উইন্ডোজ 10 ক্রিয়েটর আপডেট কোন ইন্টারনেট সংযোগ নেই
  3. আপনার কম্পিউটারের সক্রিয় নেটওয়ার্ক সংযোগ সনাক্ত করুন, এটিতে ডান-ক্লিক করুন এবং অক্ষম করুন এ ক্লিক করুন প্রসঙ্গ মেনুতে।
  4. নেটওয়ার্ক সংযোগ অক্ষম হওয়ার জন্য অপেক্ষা করুন৷ .
  5. একবার নেটওয়ার্ক সংযোগ সফলভাবে অক্ষম হয়ে গেছে , এটিতে আবার ডান-ক্লিক করুন, কিন্তু এইবার সক্ষম-এ ক্লিক করুন .
    ঠিক করুন:উইন্ডোজ 10 ক্রিয়েটর আপডেট কোন ইন্টারনেট সংযোগ নেই
  6. পুনরায় শুরু করুন তোমার কম্পিউটার. কম্পিউটার বুট হওয়ার পরে সমস্যাটি থেকে যায় কি না তা পরীক্ষা করে দেখুন৷

সমাধান 4:অক্ষম করুন এবং তারপরে আপনার কম্পিউটারের নেটওয়ার্ক অ্যাডাপ্টার সক্ষম করুন

  1. স্টার্ট মেনু -এ ডান-ক্লিক করুন বোতাম বা Windows লোগো টিপুন কী + X WinX মেনু খুলতে , এবং ডিভাইস ম্যানেজার-এ ক্লিক করুন .
  2. ডিভাইস ম্যানেজারে , নেটওয়ার্ক অ্যাডাপ্টার -এ ডাবল-ক্লিক করুন এটি প্রসারিত করার জন্য বিভাগ।
  3. নেটওয়ার্ক অ্যাডাপ্টারের অধীনে আপনার কম্পিউটারের সক্রিয় নেটওয়ার্ক অ্যাডাপ্টার সনাক্ত করুন বিভাগে, এটিতে ডান-ক্লিক করুন এবং অক্ষম করুন এ ক্লিক করুন প্রসঙ্গ মেনুতে৷
    ঠিক করুন:উইন্ডোজ 10 ক্রিয়েটর আপডেট কোন ইন্টারনেট সংযোগ নেই
  4. ফলে পপআপে, হ্যাঁ এ ক্লিক করুন কর্ম নিশ্চিত করতে।
  5. আপনার কম্পিউটারের নেটওয়ার্ক অ্যাডাপ্টার নিষ্ক্রিয় হয়ে গেলে, কয়েক মিনিট অপেক্ষা করুন, ডিভাইস ম্যানেজারে আবার এটিতে ডান-ক্লিক করুন , এবং সক্ষম করুন-এ ক্লিক করুন .
  6. ডিভাইস ম্যানেজার বন্ধ করুন এবং পুনরায় শুরু করুন তোমার কম্পিউটার. কম্পিউটার বুট হওয়ার সময় সমাধান কাজ করেছে কিনা তা পরীক্ষা করে দেখুন৷

সমাধান 5:আপনার নেটওয়ার্ক অ্যাডাপ্টারের ড্রাইভার সফ্টওয়্যার আপডেট করুন

  1. স্টার্ট মেনু -এ ডান-ক্লিক করুন বোতাম বা Windows লোগো টিপুন কী + X WinX মেনু খুলতে , এবং ডিভাইস ম্যানেজার-এ ক্লিক করুন . ঠিক করুন:উইন্ডোজ 10 ক্রিয়েটর আপডেট কোন ইন্টারনেট সংযোগ নেই
  2. ডিভাইস ম্যানেজারে , নেটওয়ার্ক অ্যাডাপ্টার -এ ডাবল-ক্লিক করুন এটি প্রসারিত করার জন্য বিভাগ।
  3. নেটওয়ার্ক অ্যাডাপ্টারের অধীনে আপনার কম্পিউটারের সক্রিয় নেটওয়ার্ক অ্যাডাপ্টার সনাক্ত করুন বিভাগে, এটিতে ডান-ক্লিক করুন এবং আপডেট ড্রাইভার সফ্টওয়্যার... এ ক্লিক করুন .
    ঠিক করুন:উইন্ডোজ 10 ক্রিয়েটর আপডেট কোন ইন্টারনেট সংযোগ নেই
  4. আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন-এ ক্লিক করুন , এবং অনুসন্ধান পরিচালনা করার জন্য উইন্ডোজের জন্য অপেক্ষা করুন।
  5. যদি Windows আপনার কম্পিউটারের নেটওয়ার্ক অ্যাডাপ্টারের জন্য নতুন ড্রাইভার সফ্টওয়্যার খুঁজে পায়, তাহলে এটি স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড এবং ইনস্টল হয়ে যাবে। যদি Windows নতুন ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করে, পুনরায় চালু করুন আপনার কম্পিউটার একবার হয়ে গেলে এবং এটি বুট হয়ে গেলে আপনার ইন্টারনেট সংযোগ পরীক্ষা করুন। উইন্ডোজ যদি কোনো আপডেটেড ড্রাইভার সফ্টওয়্যার খুঁজে না পায়, তবে, ডাউনলোডগুলি -এ আপনার পথ তৈরি করুন। আপনার কম্পিউটারের নেটওয়ার্ক অ্যাডাপ্টারের প্রস্তুতকারকের অফিসিয়াল ওয়েবসাইটের বিভাগ এবং আপনার নেটওয়ার্ক অ্যাডাপ্টার এবং অপারেটিং সিস্টেম কম্বোর জন্য ড্রাইভার সফ্টওয়্যার অনুসন্ধান করুন শুধুমাত্র আপনার কাছে সর্বশেষ ড্রাইভার উপলব্ধ আছে কিনা তা নিশ্চিত করতে৷

সমাধান 6:আপনার নেটওয়ার্ক অ্যাডাপ্টার আনইনস্টল করুন (এবং তারপর পুনরায় ইনস্টল করুন)

  1. স্টার্ট মেনু -এ ডান-ক্লিক করুন বোতাম বা Windows লোগো টিপুন কী + X WinX মেনু খুলতে , এবং ডিভাইস ম্যানেজার-এ ক্লিক করুন .
  2. ডিভাইস ম্যানেজারে , নেটওয়ার্ক অ্যাডাপ্টার -এ ডাবল-ক্লিক করুন এটি প্রসারিত করার জন্য বিভাগ। ঠিক করুন:উইন্ডোজ 10 ক্রিয়েটর আপডেট কোন ইন্টারনেট সংযোগ নেই
  3. নেটওয়ার্ক অ্যাডাপ্টারের অধীনে আপনার কম্পিউটারের সক্রিয় নেটওয়ার্ক অ্যাডাপ্টার সনাক্ত করুন বিভাগে, এটিতে ডান-ক্লিক করুন এবং আনইন্সটল এ ক্লিক করুন .
  4. সক্ষম করুনএই ডিভাইসের জন্য ড্রাইভার সফ্টওয়্যার মুছুন বিকল্পটির পাশের চেকবক্সটি চেক করে, এবং ঠিক আছে-এ ক্লিক করুন .
  5. নেটওয়ার্ক অ্যাডাপ্টার সফলভাবে আনইনস্টল হওয়ার জন্য অপেক্ষা করুন।
  6. নেটওয়ার্ক অ্যাডাপ্টার আনইনস্টল হয়ে গেলে, অ্যাকশন -এ ক্লিক করুন> হার্ডওয়্যার পরিবর্তনের জন্য স্ক্যান করুন . আপনি যখন তা করবেন, উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে নেটওয়ার্ক অ্যাডাপ্টার এবং এর ড্রাইভারগুলি সনাক্ত করবে এবং পুনরায় ইনস্টল করবে৷
  7. নেটওয়ার্ক অ্যাডাপ্টার এবং এর ড্রাইভারগুলি পুনরায় ইনস্টল করার জন্য অপেক্ষা করুন এবং তারপরে পুনরায় চালু করুন কম্পিউটার. কম্পিউটার বুট হওয়ার সময় সমস্যাটি ঠিক করা হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখতে ভুলবেন না।

সমাধান 7:উইন্ডোজ নেটওয়ার্ক ডায়াগনস্টিক্স ট্রাবলশুটার চালান

  1. স্টার্ট মেনু খুলুন
  2. সেটিংস-এ ক্লিক করুন .
  3. নেটওয়ার্ক এবং ইন্টারনেট-এ ক্লিক করুন . ঠিক করুন:উইন্ডোজ 10 ক্রিয়েটর আপডেট কোন ইন্টারনেট সংযোগ নেই
  4. স্থিতি -এ ক্লিক করুন বাম ফলকে৷
  5. ডান প্যানেলে, আপনার কম্পিউটারে বলা উচিত ইন্টারনেট অ্যাক্সেস নেই নেটওয়ার্ক স্থিতি এর অধীনে আপনি যদি ক্রিয়েটর আপডেট-এর পরে ইন্টারনেট সংযোগের সমস্যার সম্মুখীন হন তবে বিভাগ। যদি এটি হয়, আপনি একটি সমস্যা সমাধান দেখতে পাবেন৷ ইন্টারনেট অ্যাক্সেস নেই এর নীচে বোতাম৷ সমস্যা সমাধান -এ ক্লিক করুন বোতাম – এটি করলে উইন্ডোজ নেটওয়ার্ক ডায়াগনস্টিকস চালু হবে সমস্যা সমাধানকারী।
  6. Windows নেটওয়ার্ক ডায়াগনস্টিকসকে অনুমতি দিন ট্রাবলশুটার চালাতে এবং তার কাজটি করতে৷
  7. একবার উইন্ডোজ নেটওয়ার্ক ডায়াগনস্টিকস ট্রাবলশুটার হয়ে গেছে, এটি আপনাকে জানাবে যে এটি কোন সমস্যা(গুলি) খুঁজে পেয়েছে এবং সেগুলি সমাধান করতে এটি কী করেছে৷ যখন এটি ঘটবে, সমস্যা সমাধানকারীর প্রতিবেদনটি পড়ুন, এটি বন্ধ করুন এবং আপনার ইন্টারনেট সংযোগ সমস্যা সমাধান করা হয়েছে কিনা তা দেখতে পরীক্ষা করুন৷

সমাধান 8:সমস্যা সমাধানের চেষ্টা করতে এবং সমাধান করতে Windows 10 এর নেটওয়ার্ক রিসেট বৈশিষ্ট্য ব্যবহার করুন

Windows 10 বার্ষিকী আপডেট একটি অত্যন্ত সহজ সামান্য বৈশিষ্ট্য চালু করেছে যা নেটওয়ার্ক রিসেট নামে পরিচিত। যেটি সেটিংস-এ পাওয়া যাবে এবং ইন্টারনেট সংযোগ সমস্যা সমাধানের জন্য ব্যবহারকারীদের তাদের নেটওয়ার্ক রিসেট করার অনুমতি দেয়। নেটওয়ার্ক রিসেট বৈশিষ্ট্যটি আপনার ইন্টারনেট সংযোগ সমস্যা(গুলি) পোস্ট-ক্রিয়েটর আপডেটের উত্তর হতে পারে। একটি Windows 10 কম্পিউটারে নেটওয়ার্ক রিসেট বৈশিষ্ট্যটি ব্যবহার করতে যা ক্রিয়েটর আপডেটে আপডেট করা হয়েছে, আপনাকে করতে হবে:

  1. স্টার্ট মেনু খুলুন .
  2. সেটিংস-এ ক্লিক করুন .
  3. নেটওয়ার্ক এবং ইন্টারনেট-এ ক্লিক করুন . ঠিক করুন:উইন্ডোজ 10 ক্রিয়েটর আপডেট কোন ইন্টারনেট সংযোগ নেই
  4. উইন্ডোর বাম প্যানে, স্থিতি-এ ক্লিক করুন .
  5. ডান প্যানে, একেবারে নীচে স্ক্রোল করুন, নেটওয়ার্ক রিসেট সনাক্ত করুন বিকল্প এবং এটিতে ক্লিক করুন৷
  6. এখনই রিসেট করুন এ ক্লিক করুন ফলস্বরূপ উইন্ডোতে।
  7. অ্যাকশন নিশ্চিত করতে বলা হলে, হ্যাঁ-এ ক্লিক করুন .
  8. বৈশিষ্ট্যটি আপনার কম্পিউটারের সমস্ত নেটওয়ার্ক অ্যাডাপ্টারগুলিকে সরিয়ে ফেলবে এবং তারপরে পুনরায় ইনস্টল করবে এবং এর সমস্ত নেটওয়ার্কিং উপাদানগুলিকে তাদের আসল সেটিংস এবং ডিফল্ট মানগুলিতে পুনরায় সেট করবে এবং পুনরায় চালু করবে আপনার কম্পিউটার একেবারে শেষে। এটি করার জন্য অপেক্ষা করুন৷

যখন নেটওয়ার্ক রিসেট বৈশিষ্ট্যটি তার জাদু কাজ করেছে এবং আপনার কম্পিউটার বুট হয়ে গেছে, আপনার ইন্টারনেট সংযোগ সমস্যা সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখুন৷

সমাধান 9:Windows 10 বিল্ডে রোলব্যাক যা আপনি আগে ব্যবহার করছিলেন

যদি অন্য সব কিছু ব্যর্থ হয়, ভয় পাবেন না - আপনি কেবল Windows 10 ক্রিয়েটর আপডেট এবং এটির সাথে যে সমস্ত সমস্যা নিয়ে আসে তা থেকে নিজেকে মুক্তি দিতে পারেন Windows 10 বিল্ডে ফিরে যা আপনি আগে ব্যবহার করেছিলেন, শর্ত থাকে যে এটি 30 না হয়েছে। আপনি ক্রিয়েটর আপডেট ইনস্টল করার দিন থেকে। আপনি যদি 30-দিনের চিহ্ন অতিক্রম করেন, তাহলে আপনার কম্পিউটার রোলব্যাকের জন্য প্রয়োজনীয় ইনস্টলেশন ফাইলগুলি মুছে ফেলবে এবং আপনাকে ক্রিয়েটর আপডেট থেকে ডাউনগ্রেড করার জন্য স্ক্র্যাচ থেকে উইন্ডোজ 10-এর একটি পুরানো বিল্ড ইনস্টল পরিষ্কার করতে হবে। আপনি পূর্বে যে Windows 10 বিল্ডটি ব্যবহার করছিলেন সেটিতে ফিরে যাওয়ার জন্য, আপনাকে করতে হবে:

  1. এটি করার জন্য, লগইন স্ক্রিনে হোল্ড করুন SHIFT কী এবং পাওয়ার (আইকন)  ক্লিক করুন নীচের ডান কোণে অবস্থিত। এখনও SHIFT ধরে থাকা অবস্থায়৷ কী বেছে নিন পুনরায় শুরু করুন .
  2. একবার সিস্টেম বুট হয়ে গেলে উন্নত মোডে, সমস্যা সমাধান  বেছে নিন এবং তারপরে উন্নত বিকল্প বেছে নিন। উন্নত বিকল্প,  থেকে আগের বিল্ডে ফিরে যান। শিরোনামের বিকল্পটি বেছে নিন
  3. কয়েক সেকেন্ড পর, আপনাকে আপনার ব্যবহারকারী অ্যাকাউন্ট বেছে নিতে বলা হবে। ব্যবহারকারী অ্যাকাউন্টে ক্লিক করুন, আপনার পাসওয়ার্ড কী এবং চালিয়ে যান। একবার হয়ে গেলে, আগের বিল্ডে ফিরে যান বিকল্পটি বেছে নিন আবার।

ঠিক করুন:উইন্ডোজ 10 ক্রিয়েটর আপডেট কোন ইন্টারনেট সংযোগ নেই

সমাধান 10:পাওয়ার সেভিং অক্ষম করা

কিছু ক্ষেত্রে, যদি আপনার অ্যাডাপ্টারটি একটি নির্দিষ্ট ইন্টারনেট অ্যাডাপ্টার নিষ্ক্রিয় থাকা অবস্থায় পাওয়ার সাশ্রয় করার জন্য কনফিগার করা থাকে, তবে এটি স্বাভাবিক ব্যবহারের সময় এটিকে অক্ষমও করতে পারে। তাই, এই ধাপে, আমরা অ্যাডাপ্টার ড্রাইভারের পাওয়ার সেভিং ফিচারটি নিষ্ক্রিয় করব এবং তারপর পরীক্ষা করে দেখব যে এটি আমাদের সমস্যার সমাধান করে কিনা৷

  1. “উইন্ডোজ” টিপুন + “R” রান প্রম্পট খুলতে।
  2. “devmgmt.msc”-এ টাইপ করুন এবং ডিভাইস ম্যানেজার খুলতে "এন্টার" টিপুন। ঠিক করুন:উইন্ডোজ 10 ক্রিয়েটর আপডেট কোন ইন্টারনেট সংযোগ নেই
  3. “নেটওয়ার্ক অ্যাডাপ্টার” প্রসারিত করুন ট্যাব এবং বর্তমানে ব্যবহৃত অ্যাডাপ্টার ড্রাইভারে ডান-ক্লিক করুন।
  4. "বৈশিষ্ট্য" নির্বাচন করুন এবং যে নতুন উইন্ডোটি খুলবে সেখানে "পাওয়ার ম্যানেজমেন্ট" ট্যাবটি নির্বাচন করুন৷
  5. কম্পিউটারটিকে এই ডিভাইসটি বন্ধ করার অনুমতি দিন টিক চিহ্ন মুক্ত করুন "বিকল্প। ঠিক করুন:উইন্ডোজ 10 ক্রিয়েটর আপডেট কোন ইন্টারনেট সংযোগ নেই
  6. “আবেদন করুন”-এ ক্লিক করুন এবং তারপরে “ঠিক আছে”।
  7. সমস্যা বজায় আছে কিনা তা পরীক্ষা করে দেখুন।

  1. উইন্ডোজ 10 ক্রিয়েটর আপডেটের পরে ব্লুটুথ কাজ করছে না তা ঠিক করুন

  2. Windows 10 ক্রিয়েটর আপডেট ডাউনলোড করতে অক্ষম ঠিক করুন

  3. উইন্ডোজ আপডেট ইন্সটল ত্রুটি 0x8007012a ঠিক করুন

  4. Windows 10, 8.1 এবং 7 এ নেটওয়ার্ক এবং ইন্টারনেট সংযোগ সমস্যাগুলি সমাধান করুন