কম্পিউটার

ঠিক করুন:ক্রিয়েটর আপডেটের পর ওয়াইফাই কানেক্ট হবে না

কিছু ব্যবহারকারী যারা সবেমাত্র Windows 10 ক্রিয়েটর আপডেটে আপগ্রেড করেছেন তারা রিপোর্ট করেছেন যে আপডেটের পরেই WiFi সংযোগ বন্ধ হয়ে গেছে। যদিও সমস্যার মূল কারণ অস্পষ্ট, তবে এটি সম্ভবত একটি ব্যর্থ WiFi পরিষেবা বা অনুপস্থিত ড্রাইভারের কারণে।

এই সমস্যাটি সমাধান করতে, আমরা ওয়্যারলেস ল্যান অটোকনফিগ পরিষেবাটি পরীক্ষা করব যাতে পরিষেবা এবং এর নির্ভরতা উভয়ই সঠিকভাবে চলছে কিনা তা নিশ্চিত করতে। আমরা Windows জেনেরিক ড্রাইভারের জায়গায় OEM ড্রাইভার ইনস্টল করার চেষ্টা করব।

পদ্ধতি 1:ওয়্যারলেস LAN পরিষেবা পরীক্ষা করা

  1. Windows Key + R টিপুন রান প্রম্পট খুলতে, পরিষেবাগুলি টাইপ করুন msc এবং ঠিক আছে ক্লিক করুন . এছাড়াও আপনি স্টার্ট এ ক্লিক করতে পারেন , পরিষেবা টাইপ করুন এবং Enter টিপুন .
    ঠিক করুন:ক্রিয়েটর আপডেটের পর ওয়াইফাই কানেক্ট হবে না
  2. পরিষেবা কনসোলে, WLAN Autoconfig অনুসন্ধান করুন এবং এটিতে ডাবল ক্লিক করুন৷
  3. স্টার্ট এ ক্লিক করুন পরিষেবাটি চলছে তা নিশ্চিত করতে এবং তারপরে স্টার্টআপের ধরনটি স্বয়ংক্রিয় এ পরিবর্তন করুন৷ .
    ঠিক করুন:ক্রিয়েটর আপডেটের পর ওয়াইফাই কানেক্ট হবে না
  4. নির্ভরতা-এ ক্লিক করুন নির্ভরশীল পরিষেবাগুলি পরীক্ষা করার জন্য ট্যাব, যা বেশিরভাগ ক্ষেত্রে রিমোট প্রসিডিউর কল (RPC) এবং Windows কানেকশন ম্যানেজার . পরিষেবাগুলি চলছে তা নিশ্চিত করতে এবং স্বয়ংক্রিয়ভাবে স্টার্টআপে সেট করতে উপরের পদক্ষেপগুলি পুনরাবৃত্তি করুন৷
  5. আপনার পিসি রিস্টার্ট করুন এবং সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা যাচাই করুন।

পদ্ধতি 2:ড্রাইভার ইনস্টল করা

কখনও কখনও, উইন্ডোজ আপডেটগুলি আপনার হার্ডওয়্যারের জন্য সঠিক ড্রাইভার ইনস্টল করে না বা কিছু সমস্যা হতে পারে। আপনি OEM থেকে আপনার ডিভাইসের জন্য নির্দিষ্ট ড্রাইভার ইনস্টল করে অথবা Windows ডিভাইস ম্যানেজার থেকে আপডেট করে সহজেই এই সমস্যাটি সমাধান করতে পারেন।

  1. Windows + X টিপুন এবং ডিভাইস ম্যানেজার নির্বাচন করুন . আপনি বিকল্পভাবে, CTRL + R টিপুন কমান্ড প্রম্পট খুলতে, devmgmt টাইপ করুন msc এবং ঠিক আছে ক্লিক করুন .
    ঠিক করুন:ক্রিয়েটর আপডেটের পর ওয়াইফাই কানেক্ট হবে না
  2. নেটওয়ার্ক অ্যাডাপ্টার প্রসারিত করুন বিভাগ এবং তারপর ওয়্যারলেস কার্ডের নাম নোট নিন। আপনি যদি সরাসরি আপডেট করার চেষ্টা করতে চান, ওয়্যারলেস কার্ডে ডান-ক্লিক করুন, আপডেট ড্রাইভার নির্বাচন করুন , এবং প্রম্পটগুলি অনুসরণ করুন৷
    ঠিক করুন:ক্রিয়েটর আপডেটের পর ওয়াইফাই কানেক্ট হবে না
  3. ওয়াইফাই কার্ড + ড্রাইভারের নাম Google অনুসন্ধান করুন এবং বিক্রেতার কাছ থেকে ড্রাইভার অ্যাক্সেস করতে প্রদত্ত লিঙ্কটি ব্যবহার করুন। যেমন এটি একটি ইন্টেল-ভিত্তিক ডিভাইস হলে, "Intel wifi ড্রাইভার" টাইপ করুন। ওয়েবসাইটটি দেখুন এবং তারপর এখান থেকে ড্রাইভার ডাউনলোড করুন। বিকল্পভাবে, আপনি আপনার ল্যাপটপ বিক্রেতার সমর্থন ওয়েবসাইটে যেতে পারেন এবং সেখান থেকে নির্দিষ্ট ওয়্যারলেস ড্রাইভারের জন্য অনুসন্ধান করতে পারেন।
  4. আপনার পিসিতে ওয়্যারলেস ড্রাইভারটি ইনস্টল করুন এবং তারপরে একটি রিবুট করুন এবং সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা যাচাই করুন৷

যদি ওয়াইফাই সংযোগ করা হয়, কিন্তু ক্রিয়েটর আপডেটের পরে ধীর হয় তাহলে এই নির্দেশিকাটি পড়ুন “ক্রিয়েটর আপডেটের পরে ধীর ওয়াইফাই "


  1. Windows 10 ক্রিয়েটর আপডেট ডাউনলোড করতে অক্ষম ঠিক করুন

  2. আমরা Windows 10-এ আপডেট পরিষেবার সাথে সংযোগ করতে পারিনি ঠিক করুন

  3. Windows 10 ক্রিয়েটর আপডেটের পরে হারিয়ে যাওয়া পাওয়ার বিকল্পগুলি কীভাবে ঠিক করবেন

  4. কেন আপনার কখনই পাইরেটেড গেম ডাউনলোড করা উচিত নয়?