কম্পিউটার

ঠিক করুন:ক্রিয়েটর আপডেটের পরে ছবি বা ছবির জন্য কোন আইকন নেই

Microsoft Windows 10-এর একটি নতুন সংস্করণ প্রকাশ করেছে, যার নাম Creators Update। এটি ইনস্টল হওয়ার পরে, আপনার মেশিনে Windows 10, সংস্করণ 1703 চলবে৷ আপনি যদি দেখতে চান যে Windows 10 এর কোন সংস্করণটি আপনার মেশিনে আছে, তাহলে স্টার্ট মেনু ক্লিক করুন তারপর সেটিংস এ ক্লিক করুন , আপনি সেটিংস দেখার পরে৷ উইন্ডোতে, আপনাকে সিস্টেম ক্লিক করতে হবে এবং তারপর সম্পর্কে নির্বাচন করুন। নতুন নিরাপত্তা প্যাচ, নিয়মিত আপডেট এবং সার্ভিস প্যাক সহ উইন্ডোজ অপারেটিং সিস্টেম আপডেট রাখতে উইন্ডোজ আপডেট বিদ্যমান। দুর্ভাগ্যবশত, কখনও কখনও এক বা একাধিক প্যাচ সমস্যা সৃষ্টি করতে পারে, উদাহরণস্বরূপ Windows বুট করতে পারে না, অডিও কার্ড কাজ করছে না এবং একটি সমস্যা হল কিছু ফাইলের ডিফল্ট আইকন পরিবর্তন করা, ফটো আইকন সহ এই নিবন্ধে। ক্রিয়েটর আপডেটের পরে, Windows 10 ফটোগুলির জন্য ডিফল্ট আইকন দেখাচ্ছে না, এটি শুধুমাত্র সাদা আইকন দেখায় যা ফটোগুলির জন্য ডিফল্ট আইকনকে প্রতিনিধিত্ব করে না। আপনি যখন ফটোতে ডাবল ক্লিক করেন, তখন Windows ফটো অ্যাপ ব্যবহার করে কোনো সমস্যা ছাড়াই ফটো ফাইল খুলবে।

ঠিক করুন:ক্রিয়েটর আপডেটের পরে ছবি বা ছবির জন্য কোন আইকন নেই

এই সমস্যাটি সমাধান করার জন্য আপনাকে চারটি ধাপ করতে হবে:

আপনি এই সমস্যার সমাধান করা শুরু করার আগে, নিশ্চিত করুন যে ছবি ফাইলগুলি (.jpg, .jpeg, .gif এবং অন্যান্য) ফটো অ্যাপের সাথে সম্পর্কিত। এটি পরীক্ষা করতে, আপনাকে ডান ক্লিক করতে হবে ইমেজ ফাইলে, তারপর বৈশিষ্ট্য, নির্বাচন করুন এবং তারপর পরিবর্তন এ ক্লিক করুন (এর সাথে খুলুন বিভাগ), এবং ফটো অ্যাপ বেছে নিন .

আপনাকে প্রশাসনিক সুবিধা সহ regedit চালাতে হবে। স্টার্ট মেনু -এ ক্লিক করুন এবং regedit.exe টাইপ করুন , তারপর regedit.exe -এ ডান ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন , এবং তারপর হ্যাঁ ক্লিক করুন . রেজিস্ট্রি এডিটরে কোনো পরিবর্তন করার আগে প্রথম ধাপ হল রেজিস্ট্রির ব্যাকআপ করা। রেজিস্ট্রি এডিটরে আপনাকে ফাইল ক্লিক করতে হবে , এবং তারপর রপ্তানি নির্বাচন করুন . উইন্ডোর বাম দিকে, আপনি যেখানে রেজিস্ট্রি ব্যাকআপ সংরক্ষণ করতে চান তা চয়ন করতে হবে এবং তারপর ফাইলের নাম বিভাগে ব্যাকআপ ফাইলের নাম নির্ধারণ করতে হবে। . সংরক্ষণ ক্লিক করুন, এবং আপনার ব্যাকআপ ফাইল নির্বাচিত স্থানে সংরক্ষিত হবে৷

এর পরে আপনাকে নিম্নলিখিতগুলিতে নেভিগেট করতে হবে:HKEY_CURRENT_USER\SOFTWARE\Microsoft\Windows\CurrentVersion\Explorer\FileExts\.jpg , যেখানে .jpg হল সেই আইকনের এক্সটেনশন যার সাথে আপনার সমস্যা হচ্ছে (ফটোর জন্য ডিফল্ট আইকন নেই)।

ঠিক করুন:ক্রিয়েটর আপডেটের পরে ছবি বা ছবির জন্য কোন আইকন নেই

.jpg ট্রি খুলুন এবং UserChoice বেছে নিন , User Choice-এ ডান ক্লিক করুন এবং অনুমতি, বেছে নিন সমস্ত অ্যাপ্লিকেশন প্যাকেজ বেছে নিন , বিভাগে গোষ্ঠী বা ব্যবহারকারীর নাম , এবং তারপর উন্নত এ ক্লিক করুন .

ঠিক করুন:ক্রিয়েটর আপডেটের পরে ছবি বা ছবির জন্য কোন আইকন নেই

নতুন উইন্ডোতে আপনাকে অনুমতি এন্ট্রি যাচাই করতে হবে। আপনার স্থানীয় অ্যাকাউন্টে (কম্পিউটার নাম\ব্যবহারকারী) অ্যাক্সেস থাকা উচিত , সেট মান কনফিগার করা হয়েছে , কোনটি থেকে উত্তরাধিকারসূত্রে পাওয়া এবং শুধুমাত্র এই কীটিতে প্রযোজ্য . এরপরে, আপনার প্রশাসকদের (কম্পিউটার নাম\প্রশাসকদের) অ্যাক্সেস থাকতে হবে, সম্পূর্ণ নিয়ন্ত্রণে কনফিগার করা, CURRENT_USER\SOFTWARE\Microsoft\Windows\CurrentVersion\Explorer, থেকে উত্তরাধিকারসূত্রে প্রাপ্ত এবং এই কী এবং সাবকিগুলিতে প্রযোজ্য . এর পরে আপনাকে নির্বাচন করতে হবে “এই বস্তু থেকে উত্তরাধিকারযোগ্য অনুমতি এন্ট্রিগুলির সাথে সমস্ত চাইল্ড অবজেক্টের অনুমতি এন্ট্রি প্রতিস্থাপন করুন ”, জানালার নীচে। এর পরে প্রয়োগ করুন ক্লিক করুন৷ , এবং ঠিক আছে .

ঠিক করুন:ক্রিয়েটর আপডেটের পরে ছবি বা ছবির জন্য কোন আইকন নেই

আপনার ফটোগুলি যেখানে রয়েছে সেখানে যান এবং তারপরে ফটো ফাইলে ডাবল ক্লিক করুন৷ আপনি একটি বার্তা পাবেন যাতে বলা হয় "একটি অ্যাপ ডিফল্ট রিসেট করা হয়েছে", ছবির ফাইল স্বয়ংক্রিয়ভাবে ফটো অ্যাপের সাথে যুক্ত হবে এবং আইকনটি তার স্বাভাবিক, ইমেজ ফাইলের জন্য ডিফল্ট আইকনে ফিরে আসবে।


  1. উইন্ডোজ 10 ক্রিয়েটর আপডেটের পরে উজ্জ্বলতার সমস্যাগুলি ঠিক করুন

  2. Windows 10 আপডেট ত্রুটি 0x80070422 ঠিক করুন

  3. উইন্ডোজ 10 বার্ষিকী আপডেটের পরে ওয়েবক্যাম কাজ করছে না তা ঠিক করুন

  4. উইন্ডোজ 10 ক্রিয়েটর আপডেটের পরে ব্লুটুথ কাজ করছে না তা ঠিক করুন