কম্পিউটার

ইনস্টাগ্রামে ব্লক করা অ্যাকশন কীভাবে ঠিক করবেন

ইনস্টাগ্রামে ব্লক করা অ্যাকশন কীভাবে ঠিক করবেন

সারা বিশ্বের অনেক লোকের জন্য, ইনস্টাগ্রাম কাজের চাপ থেকে একটি সংক্ষিপ্ত অবকাশ প্রদান করে। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটি বিনোদনমূলক বিষয়বস্তু প্যাক করে এবং লোকেদের তাদের সৃষ্টি শেয়ার করার জন্য একটি উন্মুক্ত ফোরাম দেয়। যাইহোক, যদি আপনার ক্রিয়াগুলি ওয়েবসাইট দ্বারা ব্লক হয়ে যায় তবে ইনস্টাগ্রাম মজাদার হবে না। কিছু অজানা ত্রুটির কারণে, আপনি প্ল্যাটফর্মে কন্টেন্ট লাইক, কমেন্ট, শেয়ার বা পোস্ট করতে পারবেন না, ফলে আপনার অভিজ্ঞতা নষ্ট হবে। আপনি যদি নিজেকে একই সমস্যার সাথে লড়াই করতে দেখেন তবে আপনি সঠিক জায়গায় আছেন। আমরা একটি সহায়ক নির্দেশিকা নিয়ে এসেছি যা আপনাকে শেখাবে কীভাবে Instagram ত্রুটির অ্যাকশন ব্লকড ঠিক করতে হয়।

ইনস্টাগ্রামে ব্লক করা অ্যাকশন কীভাবে ঠিক করবেন

ইনস্টাগ্রামে ব্লক করা অ্যাকশন কীভাবে ঠিক করবেন

কেন ইনস্টাগ্রাম আমার অ্যাকশন ব্লক করেছে?

ইনস্টাগ্রামের মতো ওয়েবসাইটগুলি তাদের ব্যবহারকারীদের গোপনীয়তা এবং সুরক্ষাকে উচ্চ গুরুত্ব দেয়। তারা জনগণের প্রয়োজনীয়তা মেনে চলার জন্য তাদের নীতিগুলি তৈরি করে, সর্বোত্তম সম্ভাব্য ব্যবহারকারীর অভিজ্ঞতা দেওয়ার চেষ্টা করে। এটি অর্জনের জন্য তাদের প্রচেষ্টায়, তারা এই নীতিগুলি লঙ্ঘন করেছে এমন ব্যবহারকারীদের ব্লক করার প্রবণতা রয়েছে৷ এখানে এমন কিছু জিনিস রয়েছে যা আপনি করতে পারতেন যা আপনাকে ইনস্টাগ্রামের দুষ্টু তালিকায় রেখেছে:

  1. বট-সদৃশ আচরণ :ইনস্টাগ্রাম প্ল্যাটফর্মে বট থেকে খুব সতর্ক। এই বট স্প্যাম মন্তব্য বিভাগে পরিচিত এবং সামগ্রিক ব্যবহারকারী কার্যকলাপ ব্যাহত. ইনস্টাগ্রামের দৈনিক অ্যাকশন লিমিট হল 200৷ আপনি যদি এটি ক্রমাগতভাবে অতিক্রম করেন, তাহলে প্ল্যাটফর্মটি আপনাকে বট হিসাবে চিহ্নিত করবে৷ অনেক বেশি পোস্ট লাইক করা, অনেক লোককে ফলো করা বা আনফলো করা এবং সর্বত্র মন্তব্য করা আপনার কারণকে সাহায্য করবে না।
  1. কোন ব্যবহারকারীর কার্যকলাপ নেই:  বিপরীতভাবে, এমনকি কোনও Instagram কার্যকলাপ না থাকার ফলে একটি ব্লক করা অ্যাকাউন্ট হতে পারে। যদি আপনার একটি অসম্পূর্ণ জীবনী থাকে বা আপনি কখনও কিছু পোস্ট না করেন, তাহলে প্ল্যাটফর্মটি নিষ্ক্রিয়তার জন্য আপনার অ্যাকাউন্ট স্থগিত করবে।
  2. আপত্তিকর সামগ্রী পোস্ট করা বা পছন্দ করা:  ইনস্টাগ্রামে সম্প্রদায় নির্দেশিকা হল প্ল্যাটফর্মটিকে একটি নিরাপদ স্থান করার লক্ষ্যে নিয়মের একটি সেট। যদি আপনার পোস্ট ক্রমাগত এই নির্দেশিকা লঙ্ঘন করে, তাহলে ইনস্টাগ্রাম ব্যবস্থা নেবে। উপরন্তু, যদি প্ল্যাটফর্ম আপনাকে ঘৃণামূলক পোস্ট এবং মন্তব্য পছন্দ করে, তাহলে আপনার অ্যাকাউন্ট বিপদে পড়বে।

তবুও, ইনস্টাগ্রাম দ্বারা আপনার ক্রিয়াকলাপ অবরুদ্ধ করা বিশ্বের শেষ নয়। আপনি প্ল্যাটফর্মটিকে বোঝানোর চেষ্টা করতে পারেন এমন কয়েকটি জিনিস রয়েছে যে আপনি একজন বৈধ ব্যবহারকারী এবং বট নন।

পদ্ধতি 1:একটি নতুন Facebook অ্যাকাউন্টের সাথে সংযোগ করুন

অনেক সময়, ইনস্টাগ্রামের শুধু কিছু প্রমাণের প্রয়োজন হয় যা আপনার পরিচয় যাচাই করে। এটি "ইনস্টাগ্রামে ব্লকড অ্যাকশন ত্রুটি" ঠিক করতে পারে। আপনার অ্যাকাউন্টটিকে একটি নতুন Facebook আইডির সাথে সংযুক্ত করলে প্ল্যাটফর্মকে জানাবে যে আপনি একজন বট নন এবং শুধুমাত্র একজন উত্সাহী ব্যবহারকারী৷

1.লগ ইন করুন৷ আপনার স্মার্টফোনে ইনস্টাগ্রামে।

2. আপনার প্রোফাইলে যান এবং হ্যামবার্গারে আলতো চাপুন৷ উপরের ডান কোণায় বিকল্প।

ইনস্টাগ্রামে ব্লক করা অ্যাকশন কীভাবে ঠিক করবেন

3. সেটিংসে আলতো চাপুন৷ বিকল্প প্যানেল থেকে।

ইনস্টাগ্রামে ব্লক করা অ্যাকশন কীভাবে ঠিক করবেন

4. সেটিংস উইন্ডোতে, অ্যাকাউন্টগুলিতে আলতো চাপুন৷

ইনস্টাগ্রামে ব্লক করা অ্যাকশন কীভাবে ঠিক করবেন

5. অ্যাকাউন্ট বিকল্পগুলির তালিকা থেকে, "অন্যান্য অ্যাপগুলিতে ভাগ করা" নির্বাচন করুন৷

ইনস্টাগ্রামে ব্লক করা অ্যাকশন কীভাবে ঠিক করবেন

6. Facebook-এ আলতো চাপুন৷ আপনার অ্যাকাউন্ট সংযোগ করতে।

ইনস্টাগ্রামে ব্লক করা অ্যাকশন কীভাবে ঠিক করবেন

7. যদি আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের সাথে কোনও Facebook আইডি লিঙ্ক করা না থাকে, তাহলে একটি প্রাক-বিদ্যমান অ্যাকাউন্ট নির্বাচন করা কৌশলটি করবে।

8. অন্যদিকে, যদি আপনার অ্যাকাউন্ট ইতিমধ্যেই Facebook-এর সাথে লিঙ্ক করা থাকে, "পরিবর্তন" এ আলতো চাপুন অন্য অ্যাকাউন্ট যোগ করতে।

ইনস্টাগ্রামে ব্লক করা অ্যাকশন কীভাবে ঠিক করবেন

9. আপনার প্রয়োজনীয়তার উপর ভিত্তি করে, “লগ ইন নির্বাচন করুন ” অথবা “নতুন অ্যাকাউন্ট তৈরি করুন৷ ” Facebook লগইন পৃষ্ঠায়।

ইনস্টাগ্রামে ব্লক করা অ্যাকশন কীভাবে ঠিক করবেন

10. একটি অ্যাকাউন্ট যোগ করার পরে, আপনাকে "ফেসবুকে ভাগ করুন এ পুনঃনির্দেশিত করা হবে "পৃষ্ঠা। এখানে, চালিয়ে যান এ আলতো চাপুন৷

ইনস্টাগ্রামে ব্লক করা অ্যাকশন কীভাবে ঠিক করবেন

11. একটি পৃষ্ঠা প্রদর্শিত হবে, আপনাকে সেটআপ সম্পূর্ণ করতে বলবে। "হ্যাঁ ফিনিশ সেটআপ" এ আলতো চাপুন সম্পূর্ণরূপে আপনার Instagram এবং Facebook অ্যাকাউন্ট লিঙ্ক করতে

ইনস্টাগ্রামে ব্লক করা অ্যাকশন কীভাবে ঠিক করবেন

12. আবার Instagram খুলুন এবং "অ্যাকশন অবরুদ্ধ" ত্রুটি সংশোধন করা উচিত।

পদ্ধতি 2:ইনস্টাগ্রামকে পুনর্বিবেচনা করতে বলুন

প্ল্যাটফর্মে তাদের ক্রিয়াকলাপ অবরুদ্ধ হলে ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের জানায়। আপনি যখন কিছু আপলোড বা মন্তব্য করার চেষ্টা করবেন তখন আপনি "অ্যাকশন ব্লকড" উল্লেখ করে একটি বার্তা পাবেন। যাইহোক, এই বার্তাটি আপনাকে আপনার অ্যাকাউন্ট আনব্লক করার অনুমতি দিয়ে Instagram এর সিদ্ধান্তের প্রতিদ্বন্দ্বিতা করতে দেয়।

1. "আমাদের বলুন" এ আলতো চাপুন৷ যখন অ্যাকশন ব্লকড মেসেজ আসবে।

ইনস্টাগ্রামে ব্লক করা অ্যাকশন কীভাবে ঠিক করবেন

2.অনুসরণ করুন৷ ইনস্টাগ্রাম দ্বারা জিজ্ঞাসা করা সমস্ত নিরাপত্তা তথ্য প্রবেশ করার পদ্ধতি৷

3.একটি ছবি তুলুন৷ নিজের পরিচয় যাচাই করার জন্য।

4. একবার সমস্ত পদক্ষেপ সম্পন্ন হলে, Instagram আপনার আবেদন বিবেচনা করবে এবং আপনার অ্যাকাউন্ট আনব্লক করতে পারে।

পদ্ধতি 3:আপনার প্রোফাইল সেটআপ করুন

ইনস্টাগ্রামে অসম্পূর্ণ প্রোফাইলগুলিও ছাপ দিতে পারে যে আপনি একজন বট। ইনস্টাগ্রাম এমন প্রোফাইলগুলিকে ফ্ল্যাগ করার প্রবণতা রাখে যেখানে কোনও প্রদর্শন ছবি, পোস্ট বা বায়ো নেই। যদি এটি আপনার প্রোফাইলের মতো মনে হয় তবে এটি সেট আপ সম্পূর্ণ করার সময়। আপনার জীবনী এবং প্রোফাইল ছবি সম্পাদনা করুন এবং ইনস্টাগ্রামকে বোঝাতে কয়েকটি ছবি পোস্ট করুন যে আপনি বাস্তব৷

পদ্ধতি 4:অন্য IP ঠিকানা ব্যবহার করুন

ইনস্টাগ্রামের মতো অ্যাপ্লিকেশনগুলি তাদের আইপি ঠিকানাগুলির মাধ্যমে অ্যাকাউন্টগুলি সনাক্ত করে। আপনি যদি তাদের আইপি ঠিকানা যাচাইকরণ বাইপাস করেন, তাহলে আপনি Instagram-এ "আমরা নির্দিষ্ট কার্যকলাপ সীমাবদ্ধ করি" ত্রুটিটি ঠিক করতে পারেন৷ আপনার আইপি ঠিকানা পরিবর্তন করার কয়েকটি সহজ উপায় রয়েছে:

1. লগ অন্য ডিভাইস ব্যবহার করে। প্রতিটি গ্যাজেটের নিজস্ব আইপি ঠিকানা রয়েছে যা আপনাকে ইনস্টাগ্রামে চালাকি করার অনুমতি দেয়৷

2. পরিবর্তন আপনার নেটওয়ার্ক। লগ ইন করার আগে Wi-Fi থেকে মোবাইল ডেটা বা বিপরীতে স্যুইচ করুন৷

3. একটি VPN ব্যবহার করুন আপনার আইপি ঠিকানা মাস্ক করার পরিষেবা। Turbo VPN স্মার্টফোনের জন্য সেরা পছন্দগুলির মধ্যে একটি এবং এটি আপনার ডিভাইসটিকে একটি জাল IP ঠিকানা দেবে৷

পদ্ধতি 5:বট বা অন্যান্য সন্দেহজনক তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করা বন্ধ করুন

এতক্ষণে, আপনি সম্ভবত বুঝতে পেরেছেন যে আপনার পৃষ্ঠার কার্যকলাপ বাড়ানোর জন্য বট অ্যাপ ব্যবহার করা ভালভাবে শেষ হবে না। যদিও কিছু বট এবং থার্ড-পার্টি অ্যাপ আপনার নাগালের প্রসারণে সাহায্য করতে পারে, তারা নিঃসন্দেহে সন্দেহ জাগাবে। হাতে থাকা সমস্ত বৈধ সম্পদ ব্যবহার করুন এবং এমন অ্যাপ থেকে দূরে থাকুন যা আপনাকে Instagram-এ ব্লক করে দেবে।

পদ্ধতি 6:অপেক্ষা করুন

ইনস্টাগ্রামে নিষেধাজ্ঞা স্থায়ী নয়। আপনার কর্মের তীব্রতার উপর ভিত্তি করে, Instagram প্রায় এক বা দুই দিনের জন্য নিষেধাজ্ঞা আরোপ করে। কখনও কখনও এটি এমন বিরতি হতে পারে যা আপনার অত্যন্ত প্রয়োজন। আপনার ইন্সটা অ্যাকাউন্ট কয়েক দিনের জন্য একা ছেড়ে দিন এবং তারপরে আবার লগ ইন করুন। যদি এটি একটি ছোটখাট নিষেধাজ্ঞা হয়, তাহলে আপনার অ্যাকাউন্ট চালু হওয়া উচিত।

পদ্ধতি 7:আপনার সমস্যা রিপোর্ট করুন

যদি আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ক্রিয়াকলাপগুলি দুই দিনের বেশি সময়ের জন্য অবরুদ্ধ থাকে, তবে আপনার সমস্যাটি গ্রাহক পরিষেবাতে রিপোর্ট করার সময় এসেছে।

1. আপনার প্রোফাইল খুলুন এবং হ্যামবার্গারে আলতো চাপুন৷ উপরের ডান কোণায় মেনু।

2. সেটিংসে আলতো চাপুন৷ মেনুর নীচে।

3. সেটিংস পৃষ্ঠায়, সহায়তায় আলতো চাপুন৷

ইনস্টাগ্রামে ব্লক করা অ্যাকশন কীভাবে ঠিক করবেন

4. একটি সমস্যা প্রতিবেদন করুন এ আলতো চাপুন৷ .

ইনস্টাগ্রামে ব্লক করা অ্যাকশন কীভাবে ঠিক করবেন

5. এখানে, আপনার সমস্যা ব্যাখ্যা করুন এবং বিষয়টি পরিষ্কার করতে স্ক্রিনশট যোগ করুন।

ইনস্টাগ্রামে ব্লক করা অ্যাকশন কীভাবে ঠিক করবেন

6. ইনস্টাগ্রাম আপনার অভিযোগের বিষয়ে যাবে এবং এক বা দুই দিনের মধ্যে আপনার কাছে ফিরে আসবে।

প্রস্তাবিত:

  • কিভাবে ইনস্টাগ্রামে ত্রুটি ঠিক করবেন পরে আবার চেষ্টা করুন
  • কিভাবে ইনস্টাগ্রাম ঠিক করবেন আমাকে পোস্ট করার ত্রুটি দেবে না
  • Android-এ Instagram ফিড রিফ্রেশ করতে পারেনি তা ঠিক করুন
  • ফিক্স স্টিম সার্ভারের সাথে সংযোগ করতে সমস্যা হচ্ছে

ইনস্টাগ্রামের কঠোর নীতিগুলি প্রায়শই অনেক লোকের জন্য উপদ্রব হতে পারে। তবুও, নিশ্চিত করুন যে আপনি নির্দেশিকা মেনে চলেন এবং সন্দেহজনক কার্যকলাপ থেকে নিজেকে দূরে রাখুন৷

আমরা আশা করি এই নির্দেশিকাটি সহায়ক ছিল এবং আপনি ইন্সটাগ্রামে ব্লক করা অ্যাকশন ত্রুটি ঠিক করতে পেরেছেন . কোন পদ্ধতি আপনার জন্য সবচেয়ে ভাল কাজ করে তা আমাদের জানান। এই নিবন্ধটি সম্পর্কে আপনার যদি কোন প্রশ্ন থাকে, তাহলে সেগুলি মন্তব্য বিভাগে ড্রপ করুন৷


  1. কীভাবে একটি ব্যক্তিগত Instagram অ্যাকাউন্ট দেখতে হয়

  2. কিভাবে ইনস্টাগ্রাম ক্র্যাশ হচ্ছে ঠিক করবেন

  3. ইনস্টাগ্রাম কীভাবে ঠিক করবেন তা আমাকে পোস্টের ত্রুটি করতে দেবে না

  4. Windows 10 এ OneDrive এর সম্পূর্ণ ত্রুটি কিভাবে ঠিক করবেন