কম্পিউটার

Windows 10 এ OneDrive এর সম্পূর্ণ ত্রুটি কিভাবে ঠিক করবেন

আপনার ডিভাইসে প্রচুর স্টোরেজ স্পেস থাকা সত্ত্বেও আপনি কি ক্রমাগত “OneDrive পূর্ণ” বিজ্ঞপ্তির সম্মুখীন হচ্ছেন? ওয়েল, হ্যাঁ, এটা বিরক্তিকর হতে পারে. কিন্তু চিন্তা করবেন না! আমরা আমাদের পোস্টে আরও আলোচনা করব এমন কয়েকটি সমাধান অনুসরণ করে আপনি সহজেই এই সমস্যাটি সমাধান করতে পারেন৷

মাইক্রোসফ্ট কর্পোরেশন দ্বারা তৈরি, OneDrive আপনাকে একটি ক্লাউড স্টোরেজ স্পেস অফার করে যেখানে আপনি আপনার ছবি, ভিডিও, সঙ্গীত, নথি সংরক্ষণ করতে পারেন, যেকোনো ডিভাইসের মাধ্যমে সেগুলি অ্যাক্সেস করতে পারেন, আপনার বন্ধু বা সহকর্মীর সাথে শেয়ার করতে পারেন এবং সামগ্রীতে সহজেই সহযোগিতা করতে পারেন৷ আপনি আপনার Microsoft অ্যাকাউন্টের জন্য সাইন আপ করার সাথে সাথে, আপনি সহজেই ডেটা সিঙ্ক করতে এবং চলতে চলতে আপনার সমস্ত ডিভাইস জুড়ে OneDrive-এ অ্যাক্সেস পাবেন!

Windows 10 এ OneDrive এর সম্পূর্ণ ত্রুটি কিভাবে ঠিক করবেন

সুতরাং, আপনি যদি OneDrive সংক্রান্ত কোনো সমস্যায় আটকে থাকেন, তাহলে এখানে কয়েকটি সমাধান দেওয়া হল যা আপনাকে Windows 10-এ OneDrive ত্রুটিগুলি ঠিক করতে সাহায্য করবে৷

Windows 10-এ OneDrive-এর সম্পূর্ণ ত্রুটি কীভাবে ঠিক করবেন

#1 আপনার Microsoft অ্যাকাউন্ট আনলিঙ্ক করুন

আপনার Microsoft অ্যাকাউন্ট লিঙ্কমুক্ত করে "OneDrive সম্পূর্ণ হয়েছে" ত্রুটিটি সহজেই সমাধান করা যেতে পারে। সুতরাং, আসুন দ্রুত শিখি কিভাবে Windows 10-এ এই সেটিংটি টুইক করতে হয়।

টাস্কবারে রাখা "OneDrive" আইকনে আলতো চাপুন, "সেটিংস" নির্বাচন করুন।

"অ্যাকাউন্ট" ট্যাবে স্যুইচ করুন। "আনলিঙ্ক এই পিসি" বিকল্পে আলতো চাপুন৷

Windows 10 এ OneDrive এর সম্পূর্ণ ত্রুটি কিভাবে ঠিক করবেন

আপনার শংসাপত্রগুলি লিখুন এবং আপনার Microsoft অ্যাকাউন্টের জন্য সাইন আপ করুন৷ OneDrive ফোল্ডারের অবস্থানে ব্রাউজ করুন এবং আপনার অ্যাকাউন্ট আনলিঙ্ক করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।

OneDrive ত্রুটিগুলি ঠিক করার জন্য অ্যাকাউন্টটি আনলিঙ্ক করা অন্যতম সেরা সমাধান। আপনি যদি এখনও কোনো সমস্যার সম্মুখীন হন, তাহলে আমাদের পরবর্তী সমাধানে এগিয়ে যান।

#2 ফোল্ডারের অবস্থান পরিবর্তন করুন

এটি সাহায্য করে কিনা তা দেখতে আমরা এখন OneDrive সিঙ্ক ফোল্ডারের অবস্থান পরিবর্তন করার চেষ্টা করব। এইভাবে, আমরা জানতে পারি যে কোনো নির্দিষ্ট ডিস্ক ড্রাইভ OneDrive-এর কাজকর্মে হস্তক্ষেপ করছে কিনা।

OneDrive আইকনে ডান-ক্লিক করুন এবং "সেটিংস" নির্বাচন করুন।

"অ্যাকাউন্ট" ট্যাবে স্যুইচ করুন। "আনলিঙ্ক এই পিসি" বোতামটি আলতো চাপুন। আপনার পরিচয় প্রমাণীকরণের জন্য আপনার Microsoft অ্যাকাউন্টের জন্য সাইন আপ করুন।

Windows 10 এ OneDrive এর সম্পূর্ণ ত্রুটি কিভাবে ঠিক করবেন

এখন এখানে আপনাকে সিঙ্ক ফোল্ডারের অবস্থান পরিবর্তন করতে হবে। OneDrive ফাইল এবং ডেটা সঞ্চয় করার জন্য অন্য কোনো ফোল্ডার (আপনি বর্তমানে ব্যবহার করছেন এমন একটি ফোল্ডার বাদে) নির্বাচন করুন৷

অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন এবং সিঙ্ক প্রক্রিয়া সফলভাবে সম্পন্ন না হওয়া পর্যন্ত কিছুক্ষণ অপেক্ষা করুন৷

#3 OneDrive ক্যাশে রিসেট করুন

আমাদের পরবর্তী সমাধানে, আমরা OneDrive ক্যাশে রিসেট করব এবং এটির ডিফল্ট সেটিংসে লোড করব। আপনাকে যা করতে হবে তা এখানে।

রান ডায়ালগ বক্স খুলতে Windows + R কী সমন্বয় টিপুন।

টেক্সট বক্সে নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এন্টার টিপুন।

%localappdata%\Microsoft\OneDrive\onedrive.exe /reset

Windows 10 এ OneDrive এর সম্পূর্ণ ত্রুটি কিভাবে ঠিক করবেন

একবার OneDrive সেটিংস রিসেট হয়ে গেলে, আপনি এখনও আপনার Windows ডিভাইসে “OneDrive is full” ত্রুটির সম্মুখীন হচ্ছেন কিনা তা পরীক্ষা করতে আপনার Microsoft অ্যাকাউন্টে আবার সাইন আপ করতে হবে।

#4 OneDrive অ্যাপ পুনরায় ইনস্টল করুন

টাস্কবারে রাখা উইন্ডোজ আইকন টিপুন। সেটিংস খুলতে গিয়ার-আকৃতির আইকনে আলতো চাপুন৷

সেটিংস উইন্ডোতে, "অ্যাপস এবং বৈশিষ্ট্য" নির্বাচন করুন৷

"OneDrive" খুঁজতে অ্যাপের তালিকার মধ্য দিয়ে নিচে স্ক্রোল করুন। এটিতে আলতো চাপুন এবং নীচে রাখা "আনইনস্টল" বোতামটি টিপুন৷

Windows 10 এ OneDrive এর সম্পূর্ণ ত্রুটি কিভাবে ঠিক করবেন

আনইনস্টল করার প্রক্রিয়া সম্পন্ন হলে, Microsoft-এর OneDrive অফিসিয়াল ওয়েবপেজে ফিরে যান এবং ইনস্টলার ফাইলটি ডাউনলোড করুন।

ইনস্টলেশন ফাইলটি চালান এবং নতুন করে শুরু করতে OneDrive অ্যাপটি পুনরায় ইনস্টল করুন।

#5 অ্যাডভান্সড সিস্টেম অপ্টিমাইজার ডাউনলোড এবং ইনস্টল করুন

অপর্যাপ্ত সঞ্চয়স্থানের কারণে OneDrive সম্পূর্ণ ত্রুটিটি সাধারণত সম্মুখীন হয়। আপনি যদি উপরে উল্লিখিত সমাধানগুলি চেষ্টা করে থাকেন এবং আপনি যদি এখনও এই সমস্যার সাথে আটকে থাকেন, তাহলে আমরা আপনাকে একটি তৃতীয়-পক্ষ পরিষ্কার এবং অপ্টিমাইজেশন টুল ব্যবহার করার পরামর্শ দিই৷

উন্নত সিস্টেম অপ্টিমাইজার ডাউনলোড করুন

Windows 10 এ OneDrive এর সম্পূর্ণ ত্রুটি কিভাবে ঠিক করবেন

আপনার পিসি একটি সর্বোত্তম অবস্থায় চলছে তা নিশ্চিত করতে আপনার উইন্ডোজ ডিভাইসে অ্যাডভান্সড সিস্টেম অপ্টিমাইজার ইউটিলিটি টুলটি ডাউনলোড এবং ইনস্টল করুন। অ্যাডভান্সড সিস্টেম অপ্টিমাইজার জাঙ্ক ফাইল, ক্যাশে করা ডেটা, ডেটার আরও ভাল বরাদ্দের জন্য আপনার হার্ড ডিস্ক ডিফ্র্যাগমেন্ট এবং আপনার মেশিনের সামগ্রিক কর্মক্ষমতা উন্নত করতে একটি চমত্কার কাজ করে। আপনি যদি নির্ভরযোগ্য ক্লিনিং এবং অপ্টিমাইজার খুঁজছেন যেটি নিরাপদে অবাঞ্ছিত ফাইলগুলি থেকে মুক্তি পায় তাহলে এই নিফটি টুলটি আপনার উইন্ডোজ ডিভাইসের জন্য একটি আবশ্যক উপযোগিতা।

উপসংহার

এখানে কয়েকটি সমাধান রয়েছে যা আপনি Windows 10-এ "OneDrive is full" ত্রুটি ঠিক করার জন্য চেষ্টা করতে পারেন৷ শুধু নিশ্চিত করুন যে আপনি সমস্যা সমাধানের প্রক্রিয়া শুরু করার আগে সমস্ত ডিস্কের উপলব্ধ স্টোরেজ স্পেস ক্ষমতা পরীক্ষা করে দেখেছেন৷ অবিলম্বে আপনার ডিভাইসে সঞ্চয়স্থানের কিছু অংশ খালি করতে, আপনি অ্যাডভান্সড সিস্টেম অপ্টিমাইজার টুলটি ডাউনলোড করতে পারেন যা ডিস্ক ড্রাইভ পরিষ্কার করে এবং মাত্র কয়েক ক্লিকে অবাঞ্ছিত বিশৃঙ্খলা দূর করে!


  1. কিভাবে উইন্ডোজ 10 অ্যাক্টিভেশন ত্রুটি ঠিক করবেন:0xc00f074

  2. Page_Fault_In_Nonpaged_Area:এটি কী এবং কীভাবে এটি ঠিক করা যায়

  3. Windows 10 এ Chrome-এ ERR_NAME_NOT_RESOLVED ত্রুটি কীভাবে ঠিক করবেন

  4. শর্টকাট ত্রুটি সরাতে অক্ষম OneDrive কিভাবে ঠিক করবেন