কম্পিউটার

পোকেমন গো-তে 'প্রমাণিত করতে অক্ষম' ত্রুটি কীভাবে ঠিক করবেন?

পোকেমন গো সবচেয়ে বিখ্যাত অগমেন্টেড রিয়েলিটি (এআর) গেমগুলির মধ্যে একটি যা নিয়ন্তিক দ্বারা বিকাশিত এবং বিতরণ করা হয়েছে। গেমটি 2016 সালে রিলিজ হওয়ার সাথে সাথেই একটি হাইপ হয়ে ওঠে এবং এমনকি এখন 2019 সালে, এটি এক বিলিয়নেরও বেশি ডাউনলোড অতিক্রম করেছে। যাইহোক, বেশ সম্প্রতি, প্রচুর রিপোর্ট আসছে যেখানে ব্যবহারকারীরা গেম খেলতে অক্ষম এবং “প্রমাণিত করতে অক্ষম ” ত্রুটি ট্রিগার হয়েছে৷

পোকেমন গো-তে  প্রমাণিত করতে অক্ষম  ত্রুটি কীভাবে ঠিক করবেন?

এই ত্রুটিটি ব্যবহারকারীকে অ্যাপ্লিকেশনটিতে তাদের অ্যাকাউন্টে লগ ইন করতে বাধা দেয় এবং এটি সাধারণত আইফোন এবং অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের মধ্যে দেখা যায়। এই নিবন্ধে, আমরা কিছু কারণ নিয়ে আলোচনা করব যার কারণে এটি ট্রিগার হয় এবং এটি নির্মূলে সহায়তা করার জন্য কার্যকর সমাধানও প্রদান করব৷ দ্বন্দ্ব এড়াতে সাবধানে এবং সঠিকভাবে পদক্ষেপগুলি অনুসরণ করা নিশ্চিত করুন৷

পোকেমন গো-তে "প্রমাণিত করতে অক্ষম" ত্রুটি কীভাবে ঠিক করবেন?

একাধিক ব্যবহারকারীর কাছ থেকে অসংখ্য প্রতিবেদন পাওয়ার পর, আমরা সমস্যাটি তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছি এবং এটি সম্পূর্ণরূপে ঠিক করার জন্য সমাধানের একটি সেট তৈরি করেছি৷ এছাড়াও, যে কারণে এটি ট্রিগার হয়েছে তা আমরা দেখেছি এবং সেগুলিকে নিম্নরূপ তালিকাভুক্ত করেছি৷

  • VPN:  আপনি যদি আপনার ডিভাইসে একটি VPN বা প্রক্সি ইনস্টল করে থাকেন এবং এটি বর্তমানে চলছে, তাহলে এই ত্রুটিটি ট্রিগার হতে পারে। VPN এবং প্রক্সিগুলি আপনার সংযোগকে সন্দেহজনক বলে মনে করতে পারে এবং নির্দিষ্ট সাইট/সার্ভারগুলিকে আপনার সংযোগের অনুমতি দিতে বাধা দিতে পারে। তাই, আপনার সংযোগ স্থাপন করা থেকে ব্লক করা হতে পারে কারণ এটি একটি VPN থেকে আসছে।
  • সীমাবদ্ধ ডেটা ব্যবহার:  কিছু ক্ষেত্রে, কিছু লোক তাদের সেলুলার ডেটার অতিরিক্ত ব্যবহার সীমাবদ্ধ করে এবং পটভূমিতে ডেটা ব্যবহার নিষিদ্ধ করে। এটি গেমটিকে ইন্টারনেট অ্যাক্সেস করতে সক্ষম হতে বাধা দিতে পারে এবং সিস্টেমটি ফোনটিকে সংযুক্ত হওয়া থেকে ব্লক করতে পারে।
  • রুটেড ফোন:  পোকেমন গো রুটেড ফোনে কাজ করে না এবং এটি সেই ফোনটিকে গেম খেলতে সক্ষম হওয়া থেকে ব্লক করে। রুট করা ফোনগুলিতে হ্যাক চালানোর এবং আন-রুটেড ফোনে ব্লক করা অন্যান্য শোষণ চালানোর সম্ভাবনা বেশি থাকে, তাই, গেমটি রুট করা ফোনগুলিকে খেলতে সক্ষম হতে বাধা দেয়। আপনার ফোন যদি সত্যিই রুট করা হয়, আপনি সবসময় এটিকে আনরুট করার চেষ্টা করতে পারেন।
  • নিষিদ্ধ করুন:  এটা সম্ভব যে কিছু ক্ষেত্রে ডেভেলপার বা অ্যাডমিনিস্ট্রেটরদের নিষেধাজ্ঞার কারণে ত্রুটিটি ট্রিগার হচ্ছে। এই নিষেধাজ্ঞা আরোপ করা যেতে পারে যদি আপনি কোনো ধরনের শোষণ বা হ্যাক ব্যবহার করেন। এই নিষেধাজ্ঞা ব্যবহারকারীকে তাদের অ্যাকাউন্টে লগ ইন করতে বাধা দিতে পারে এবং অগ্রগতির ক্ষতির কারণ হতে পারে।
  • অ্যাকাউন্ট সমস্যা:  কিছু ক্ষেত্রে, সমস্যাটি অ্যাকাউন্ট বা অ্যাকাউন্টের তথ্য যা দিয়ে ব্যবহারকারী লগ ইন করার চেষ্টা করছেন। হয় তথ্যটি ভুল হতে পারে বা অ্যাকাউন্টটি ভুল হতে পারে। অতএব, তথ্য যাচাই করা এবং অ্যাকাউন্ট পরিবর্তন করা কাজ করে কিনা তা পরীক্ষা করা সর্বদা একটি ভাল ধারণা।

এখন যেহেতু আপনি সমস্যার প্রকৃতি সম্পর্কে প্রাথমিক ধারণা পেয়েছেন, আমরা সমাধানের দিকে এগিয়ে যাব। বিরোধ এড়াতে যে নির্দিষ্ট ক্রমে এগুলি উপস্থাপন করা হয়েছে সেগুলিকে প্রয়োগ করা নিশ্চিত করুন৷

সমাধান 1:ডেটা ব্যবহারের সীমাবদ্ধতা নিষ্ক্রিয় করা'

কিছু ব্যবহারকারীর জন্য, ডেটা ব্যবহারের সীমাবদ্ধতা আরোপ করা হতে পারে যা গেমটিকে ইন্টারনেট অ্যাক্সেস করতে সক্ষম হতে বাধা দেয়। অতএব, এই ধাপে, আমরা এই সেটিংটি পরিবর্তন করব এবং সেলুলার ডেটা ব্যবহার করতে সক্ষম হওয়ার জন্য এটি কনফিগার করব। এর জন্য:

  1. বিজ্ঞপ্তি প্যানেলটি নিচে টেনে আনুন এবং "সেটিংস"-এ ক্লিক করুন আইকন পোকেমন গো-তে  প্রমাণিত করতে অক্ষম  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. “ডেটা ব্যবহার”-এ যান বিকল্প।
  3. “টগল”-এ ক্লিক করুন ডেটা সীমাবদ্ধতা বন্ধ করতে।
  4. চেক করুন সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে।

দ্রষ্টব্য:  এটি বিভিন্ন মডেলের জন্য ভিন্ন হতে পারে। আপনাকে অবশ্যই প্রতিটি ডেটা সংরক্ষণ বা ডেটা ব্যবহার সীমাবদ্ধ সেটিংস এবং অ্যাপ্লিকেশনগুলি থেকে পরিত্রাণ পেতে হবে৷

সমাধান 2:অ্যাকাউন্ট যাচাই করা

কখনও কখনও, কিছু শর্ত আপনার দ্বারা গৃহীত নাও হতে পারে বা আপনি যে অ্যাকাউন্টটি প্রবেশ করছেন তার তথ্য মিথ্যা হতে পারে। অতএব, এই ধাপে, আমরা প্রথমে প্রদত্ত তথ্য সঠিক কিনা তা পরীক্ষা করব এবং তারপর শর্তাবলী মেনে নিচ্ছি। এর জন্য:

  1. এই সাইটে নেভিগেট করুন, এবং "লগ ইন" বিকল্পে ক্লিক করুন৷ বাম দিক থেকে। পোকেমন গো-তে  প্রমাণিত করতে অক্ষম  ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. অ্যাকাউন্টের তথ্য লিখুন, এবং তারপর আপনি পোকেমন GO ব্যবহারের শর্তাবলী স্বীকার করেছেন তা যাচাই করুন।
    দ্রষ্টব্য: ব্যবহারকারীর নাম ইন-গেম নামের থেকে আলাদা হতে পারে।
  3. প্রোফাইল সম্পাদনা বিকল্পে, “পোকেমন গো সেটিংস”-এ ক্লিক করুন .
  4. নিম্নলিখিত পাঠ্যটি পোকেমন গো ব্যবহারের শর্তাবলীর উপরে দেখা যেতে পারে:
    দারুণ! আপনি Pokémon GO খেলার জন্য প্রস্তুত। Pokémon GO অ্যাপে অতিরিক্ত সেটিংস পরিবর্তন করা যেতে পারে।
  5. যদি এই পাঠ্যটি আপনার জন্য প্রদর্শিত না হয়, তবে ব্যবহারের শর্তাবলী পড়ুন এবং এড়িয়ে যাওয়া হতে পারে এমন যেকোনও গ্রহণ করা নিশ্চিত করুন৷
  6. পোকেমন অ্যাকাউন্টে লগ ইন করার চেষ্টা করুন এবং চেক করুন সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে।

দ্রষ্টব্য:  এটি কাজ না করলে, মোবাইল থেকে গেমটি মুছে ফেলার পরে সম্পূর্ণরূপে পুনরায় ইনস্টল করুন। এছাড়াও, গ্রাহক সহায়তার সাথে যোগাযোগ করুন এবং নিশ্চিত করুন যে আপনার অ্যাকাউন্ট নিষিদ্ধ করা হয়নি।


  1. Windows 10 এ OneDrive এর সম্পূর্ণ ত্রুটি কিভাবে ঠিক করবেন

  2. শর্টকাট ত্রুটি সরাতে অক্ষম OneDrive কিভাবে ঠিক করবেন

  3. কিভাবে "প্রক্রিয়া অ্যাক্সেস বন্ধ করতে অক্ষম" ত্রুটি ঠিক করবেন

  4. কিভাবে Spotify লগইন করতে অক্ষম ত্রুটি ঠিক করবেন