কম্পিউটার

ঠিক করুন:ক্রোম ব্রাউজার দুটি ট্যাব খোলে

কিছু ব্যবহারকারী একটি অদ্ভুত সমস্যা রিপোর্ট করেছেন যেখানে ব্যবহারকারী যখনই একটি লিঙ্কে ক্লিক করেন তখন Chrome ব্রাউজার দুটি অভিন্ন ট্যাব খোলে। যদিও কিছু ব্যবহারকারী Google Chrome শুরু করার চেষ্টা করার সময় শুধুমাত্র এই সমস্যার সম্মুখীন হন, অন্য ব্যবহারকারীরা অভিযোগ করেন যে এটি প্রতিটি হাইপারলিঙ্কের জন্য আদর্শ আচরণ যা তারা অ্যাক্সেস করার চেষ্টা করে।

সমস্যাটি তদন্ত করার পর, আমরা বুঝতে পেরেছি যে এই উপসর্গগুলি বিভিন্ন অপরাধীর বিস্তৃত অ্যারের কারণে হতে পারে। বেশিরভাগ সময়, সমস্যাটি একটি খারাপ ইনস্টলেশন বা একটি দূষিত ফাইলের কারণে হয়, তবে এটি ব্রাউজার হাইজ্যাকারের একটি উপসর্গও হতে পারে।

আপনি যদি একই সমস্যার সাথে লড়াই করে থাকেন তবে নীচের পদ্ধতিগুলি সহায়ক হবে। নীচে আপনার সমাধানগুলির একটি সংগ্রহ রয়েছে যা একই পরিস্থিতিতে অন্যান্য ব্যবহারকারীরা সমস্যাটি সমাধান করতে ব্যবহার করেছে৷ আপনি পরিস্থিতির সমাধান করে এমন একটি সমাধানের সম্মুখীন না হওয়া পর্যন্ত প্রতিটি সম্ভাব্য সমাধান অনুসরণ করুন৷

পদ্ধতি 1:Chrome এর স্টার্টআপ সেটিংস পরিবর্তন করা

আমরা অন্য কিছু চেষ্টা করার আগে, আসুন নিশ্চিত হয়ে নিন যে সমস্যাটি Google Chrome সেটিং দ্বারা সৃষ্ট নয়। অনেক প্রভাবিত ব্যবহারকারী নির্ধারণ করেছেন যে এই অদ্ভুত আচরণটি একটি স্টার্টআপ সেটিংসের কারণে হয়েছে৷

এই সেটিংটি আপনার Chrome ব্রাউজারকে প্রতিটি স্টার্টআপে দুটি অভিন্ন ট্যাব খুলতে দিচ্ছে কিনা তা দেখার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Google Chrome খুলুন, উপরের ডান কোণায় অ্যাকশন আইকন (তিন বিন্দু আইকন) ক্লিক করুন এবং সেটিংস-এ ক্লিক করুন .
    ঠিক করুন:ক্রোম ব্রাউজার দুটি ট্যাব খোলে
  2. সেটিংস মেনুতে, স্টার্টআপে যান৷ ট্যাব করুন এবং নিশ্চিত করুন যে আচরণটি একটি নির্দিষ্ট পৃষ্ঠা খুলুন বা পৃষ্ঠাগুলির সেট সেট করা নেই . আপনি এটিকে নতুন ট্যাব পৃষ্ঠা খুলুন এ সেট করতে পারেন৷ অথবা আপনি যেখানে ছেড়েছিলেন সেখানে চালিয়ে যেতে .
    ঠিক করুন:ক্রোম ব্রাউজার দুটি ট্যাব খোলে নোট :যদি এটি পৃষ্ঠাগুলির একটি নির্দিষ্ট সেট খোলার জন্য সেট করা থাকে এবং আপনি এটিকে সেভাবেই রাখতে চান, তবে প্রতিটি এন্ট্রির সাথে যুক্ত অ্যাকশন বোতামটি ব্যবহার করে আপনার প্রয়োজন নেই এমন কোনো ডুপ্লিকেট সরিয়ে ফেলুন৷
    ঠিক করুন:ক্রোম ব্রাউজার দুটি ট্যাব খোলে
  3. Google Chrome বন্ধ করুন এবং আপনি সমস্যাটি সমাধান করতে পেরেছেন কিনা তা দেখতে আপনার কম্পিউটার রিবুট করুন৷ পরবর্তী স্টার্টআপে, আবার Chrome খুলুন এবং দেখুন আপনি এখনও দুটি খোলা ট্যাব দেখতে পাচ্ছেন কিনা। একই আচরণ অব্যাহত থাকলে, পরবর্তী পদ্ধতিতে চলে যান।

পদ্ধতি 2:সমস্ত Chrome এক্সটেনশন নিষ্ক্রিয় করা

এক্সটেনশানগুলি প্রায়শই এইরকম একটি অদ্ভুত আচরণের জন্য দায়ী৷ আপনি যদি Google Chrome-এর সাথে অনেক এক্সটেনশন ব্যবহার করেন, তাহলে এটি সম্পূর্ণভাবে সম্ভব যে তাদের মধ্যে কিছু বিরোধপূর্ণ এবং স্টার্টআপ সমস্যা তৈরি করছে যেমন হাতের কাছে থাকা একটি৷

ব্যবহারকারীদের একটি দম্পতি তাদের এক্সটেনশন তালিকায় অপরাধী সনাক্ত করতে পরিচালিত হয়েছে. আপনার এক্সটেনশনগুলির একটিতে সমস্যাটি রয়েছে কিনা তা পরীক্ষা করতে, আসুন সেগুলি একবারে অক্ষম করি৷ আপনার এক্সটেনশনগুলি কীভাবে পরিচালনা করবেন সে সম্পর্কে এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Google Chrome খুলুন এবং উপরের-ডান কোণায় অ্যাকশন মেনু অ্যাক্সেস করুন। তারপর, আরো টুলস-এ যান এবং এক্সটেনশন বেছে নিন .
    ঠিক করুন:ক্রোম ব্রাউজার দুটি ট্যাব খোলে
  2. এরপর, একে নিষ্ক্রিয় করতে প্রতিটি এক্সটেনশনের সাথে যুক্ত টগল ব্যবহার করুন।
    ঠিক করুন:ক্রোম ব্রাউজার দুটি ট্যাব খোলে
  3. সমস্ত এক্সটেনশন নিষ্ক্রিয় করে, Google Chrome পুনরায় চালু করুন এবং দেখুন অদ্ভুত আচরণ ঠিক করা হয়েছে কিনা। যদি তা হয়, তাহলে আপনি প্রতিটি এক্সটেনশনকে পদ্ধতিগতভাবে পুনরায় সক্ষম করে এবং ব্রাউজারটি পুনরায় চালু করার মাধ্যমে সঠিক অপরাধীকে চিহ্নিত করতে পারেন যতক্ষণ না আপনি খুঁজে পাচ্ছেন যে কোন এক্সটেনশনটি সমস্যার কারণ হচ্ছে৷
  4. আপনি একবার অপরাধীকে শনাক্ত করতে পারলে, সরান এ ক্লিক করুন আপনার এক্সটেনশন তালিকা থেকে এটি মুছে ফেলার জন্য।

পদ্ধতি 3:একটি ম্যালওয়্যার স্ক্যান চালানো

যদি সমস্যাটি ক্রোম সেটিং বা এক্সটেনশনের কারণে না হয়, তাহলে নিশ্চিত হয়ে নিন যে আমরা কোনো ব্রাউজার হাইজ্যাকারের সাথে ডিল করছি না। কিছু ব্যবহারকারী তাদের ব্রাউজার একটি ম্যালওয়্যার দ্বারা সংক্রামিত হয়েছে লক্ষ্য করার পরে অদ্ভুত আচরণটি দূর করতে পরিচালনা করেছেন।

আপনার ব্রাউজারটি ম্যালওয়্যার থেকে পরিষ্কার কিনা তা নিশ্চিত করতে আপনি বেশ কয়েকটি উপায় আছে, তবে সেরা ফলাফলের জন্য আমরা ম্যালওয়্যারবাইটসের সুপারিশ করি৷ আপনার যদি আরও নির্দেশনার প্রয়োজন হয়, আপনি ম্যালওয়্যারবাইটস (এখানে ব্যবহার করার জন্য আমাদের ধাপে ধাপে নির্দেশিকা অনুসরণ করতে পারেন) )।

পদ্ধতি 4:Chrome আপডেট করা বা পুনরায় ইনস্টল করা

যদি উপরের পদ্ধতিগুলির মধ্যে কোনটিই সফল প্রমাণিত না হয়, তবে একটি উচ্চ সম্ভাবনা রয়েছে যে কোনও ধরণের ফাইল দুর্নীতি সমস্যা সৃষ্টি করছে। Google Chrome স্বয়ংক্রিয়ভাবে আপডেট হওয়া উচিত, কিন্তু নিশ্চিত হওয়ার জন্য, অ্যাকশন বোতামে ক্লিক করুন (উপরে-ডান কোণায়) এবং সহায়তা> Google Chrome সম্পর্কে নেভিগেট করুন . যদি একটি নতুন সংস্করণ উপলব্ধ থাকে, ব্রাউজারটি উপলব্ধ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন এবং অ্যাপ্লিকেশনটি পুনরায় চালু করুন৷
ঠিক করুন:ক্রোম ব্রাউজার দুটি ট্যাব খোলে ক্রোম যদি দেখায় যে আপনার কাছে ইতিমধ্যেই সর্বশেষ সংস্করণ রয়েছে, তাহলে একটি ব্রাউজার পুনরায় ইনস্টল করা আপনার প্রয়োজনীয় সমাধান হতে পারে৷ এটি কীভাবে করবেন তার একটি দ্রুত নির্দেশিকা এখানে রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান বক্স খুলতে। তারপর, টাইপ করুন “appwiz.cpl ” এবং Enter চাপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে .
    ঠিক করুন:ক্রোম ব্রাউজার দুটি ট্যাব খোলে
  2. অভ্যন্তরে প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য , Google Chrome-এ ডান-ক্লিক করুন, তারপর আপনার সিস্টেম থেকে ব্রাউজারটি সরাতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷
  3. আপনার সিস্টেম থেকে Chrome সরানো হলে, এই লিঙ্কটি দেখার জন্য অন্য ব্রাউজার ব্যবহার করুন (এখানে ) এবং সর্বশেষ Chrome সংস্করণ ডাউনলোড করুন।
  4. ইন্সটলেশন সম্পূর্ণ হলে, আপনার কম্পিউটার রিবুট করুন এবং পরবর্তী স্টার্টআপে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন।

  1. ফিক্স:ওহ, স্ন্যাপ! Google Chrome এ ত্রুটি৷

  2. ফিক্স:মাইক্রোসফ্ট এজ দুটি উইন্ডোজ খোলে

  3. ঠিক করুন:Hulu Chrome এ কাজ করছে না

  4. ক্রোম ব্লকিং ডাউনলোড সমস্যা সমাধান করুন