কম্পিউটার

WooCommerce এবং Elementor – The Beginner's Guide

গুটেনবার্গ এডিটর দিয়ে সত্যিই আপনার WooCommerce সাইট কাস্টমাইজ করা কঠিন হতে পারে। এখানে খুব কম ফন্ট, সীমিত সংখ্যক উইজেট এবং খেলার জন্য খুব কম জায়গা রয়েছে। এখানেই Elementor আসে৷ আপনার WooCommerce সাইটের প্রতিটি বিট আপনার গ্রাহকদের সেরা কেনাকাটার অভিজ্ঞতা আনতে কাস্টমাইজ করা যেতে পারে৷ আপনি ইতিমধ্যেই জানেন যে কেনাকাটার অভিজ্ঞতা যত ভাল, রূপান্তর তত ভাল। এই নিবন্ধটি কীভাবে এলিমেন্টরের সাথে WooCommerce ব্যবহার করতে হয় সম্পর্কে .

TL;DR :এই নিবন্ধটি WooCommerce-এর সাথে Elementor ব্যবহার করার জন্য একটি শিক্ষানবিস গাইড। উপরন্তু, আমরা আপনাকে BlogVault এর সাথে আপনার ওয়েবসাইট ব্যাক আপ করার পরামর্শ দিই। ব্লগভল্টের রিয়েল-টাইম ব্যাকআপগুলি WooCommerce সাইটগুলির জন্য তৈরি করা হয়েছে, তাই আপনি কখনই একটি অর্ডার, লেনদেন, গ্রাহক বা পণ্য হারাবেন না।

প্রথমবারের জন্য একটি WooCommerce স্টোর সেট আপ করা একটি কঠিন সম্ভাবনা হতে পারে, তবে এটি সত্যিই বেশ সহজ। ওয়ার্ডপ্রেস এবং WooCommerce উভয়ই ডিজাইন করা হয়েছে সাইটগুলিকে শুধুমাত্র ডেভেলপারদের পরিবর্তে সামগ্রী নির্মাতাদের কাছে অ্যাক্সেসযোগ্য করার জন্য।

এলিমেন্টরটিও শুরুতে বিভ্রান্তিকর বলে মনে হতে পারে, তবে এটি নিশ্চিত je ne sais quoi দেওয়ার দুর্দান্ত সম্ভাবনা রয়েছে আপনার দোকানে

এই নিবন্ধে, আমরা আপনাকে একটি WooCommerce সাইট সেট আপ করা, Elementor ইনস্টল করা এবং অন্যান্য প্লাগইনগুলির মাধ্যমে নিয়ে যাব যা আপনাকে একটি দুর্দান্ত WooCommerce সাইট পরিচালনা করতে হবে। আমরা এই অতিরিক্ত প্লাগইনগুলি পাওয়ার পরামর্শ দিই কারণ একবার আপনার দোকানটি চালু হয়ে গেলে, আপনি চাকাগুলিকে গ্রীস রাখার জন্য একটি রক্ষণাবেক্ষণ ক্রু চাইবেন।

বেসিক দিয়ে শুরু করা যাক। আপনি কিভাবে একটি ওয়ার্ডপ্রেস সাইট তৈরি করবেন? আপনি যদি ইতিমধ্যেই আপনার WooCommerce সাইট সেট আপ করে থাকেন, তাহলে আপনি Elementor বোঝা এবং অন্বেষণ করার বিষয়ে বিভাগে এগিয়ে যেতে পারেন।

একটি ওয়ার্ডপ্রেস সাইট তৈরি করুন

একটি সাইট কাস্টমাইজ করার আগে এটি তৈরি করার জন্য কয়েকটি মূল পদক্ষেপ রয়েছে:একটি হোস্ট বেছে নিন, একটি ডোমেন তৈরি করুন, ওয়ার্ডপ্রেস ইনস্টল করুন এবং SSL যোগ করুন (সিকিউরিটি সকেট লেয়ার)। এখানে একটি নিবন্ধ রয়েছে যা স্ক্র্যাচ থেকে একটি ওয়ার্ডপ্রেস সাইট সেট আপ করার বিষয়ে কথা বলে। তবে এখানে সংক্ষিপ্ত পদক্ষেপগুলি রয়েছে:

  1. একটি হোস্ট বেছে নিন: হোস্ট বাছাই করার সময় এখানে কয়েকটি বিষয় বিবেচনা করতে হবে:আপনার প্রয়োজনীয়তাগুলি কী, হোস্টের কাছ থেকে যথেষ্ট সমর্থন আছে এবং এটি কি সাশ্রয়ী মূল্যের? বেছে নেওয়ার জন্য অনেকগুলি হোস্ট রয়েছে, তাই আমরা আশেপাশে কেনাকাটা করার জন্য সময় নেওয়ার পরামর্শ দিই এবং আপনার প্রয়োজন এবং বাজেটের সাথে মানানসই কিছু সন্ধান করুন৷ এখানে সতর্কতার একটি শব্দ:সর্বনিম্ন মূল্যের বিকল্পটি খুব কমই যাওয়ার উপায়। আপনি যদি শুধু ঝাঁপ দিতে পছন্দ করেন, আমরা ক্লাউডওয়েতে আমাদের পরীক্ষার সাইটগুলি হোস্ট করি। ক্লাউডওয়েতে একটি WooCommerce সাইট তৈরি করা অবিশ্বাস্যভাবে সহজ এবং WooCommerce ইনস্টল করা সহ আসে৷ এটি শুরু করার জন্য একটি ভাল জায়গা এবং হোস্টিং ড্যাশবোর্ডে আপনার সাইট সম্পর্কে দুর্দান্ত তথ্য রয়েছে, যদি আপনি সেই দিকে ঝুঁকে থাকেন।

WooCommerce এবং Elementor – The Beginner s Guide
  1. একটি ডোমেন নিবন্ধন করুন: একটি ডোমেইন হল আপনার সাইটের নাম। আপনি একটি ডোমেন বাছাই করার আগে, আপনার সাইটের লক্ষ্যগুলি সম্পর্কে চিন্তা করুন। আপনি কি বিক্রি করার চেষ্টা করছেন? আপনার ক্রেতা কারা? এটি মাথায় রেখে, একটি ডোমেন নাম নিয়ে আসুন যা সনাক্তযোগ্য এবং মনে রাখা সহজ৷
  2. ওয়ার্ডপ্রেস ইনস্টল করুন: ওয়ার্ডপ্রেস ইনস্টল করার প্রক্রিয়া হোস্ট থেকে হোস্টে সামান্য পরিবর্তিত হবে। হোস্টের ডকুমেন্টেশন চেক করুন বা সাহায্যের জন্য তাদের সহায়তায় পৌঁছান। Cloudways এর সাথে, একটি নতুন অ্যাপ্লিকেশন তৈরি করার সময় আপনাকে WooCommerce বেছে নিতে হবে। হোস্টিংগারের সাথে, আপনাকে ওয়ার্ডপ্রেস নির্বাচন করতে হবে এবং এটি স্বয়ংক্রিয়ভাবে ওয়ার্ডপ্রেস ইনস্টল করবে।
  3. SSL যোগ করুন: আবার, এটি হোস্টের মধ্যে পরিবর্তিত হয়। কিছু হোস্ট তাদের হোস্টিংয়ের সাথে বিনামূল্যে SSL শংসাপত্র প্রদান করে, অন্যদের সাথে আপনাকে পরিবর্তে একটি শংসাপত্র কর্তৃপক্ষ ব্যবহার করতে হবে। Cloudways এর সাথে, এই নিরাপত্তা শংসাপত্র স্বয়ংক্রিয়ভাবে যোগ করা হয়। একবার আপনার একটি শংসাপত্র হয়ে গেলে, আপনি সত্যিই সহজ SSL প্লাগইন দিয়ে খুব সহজেই এটি সেট আপ করতে পারেন।

একটি WooCommerce সাইট সেট আপ করুন

এখন আপনার কাছে একটি বেসিক ওয়ার্ডপ্রেস সাইট আছে, এখন সময় এসেছে WooCommerce ইন্সটল করার এবং সেট আপ করার। WooCommerce আপনার স্টোরকে ক্ষমতা দেয়, পণ্য তালিকাভুক্ত করা থেকে শুরু করে গ্রাহকদের পরিচালনা এবং অর্থপ্রদান সহজতর করা পর্যন্ত।

এই বিভাগে, আমরা WooCommerce সেট আপ করার প্রাথমিক বিষয়গুলি এবং এলিমেন্টরের সাথে পৃষ্ঠাগুলি টুইক করা শুরু করার আগে আপনার যা করা উচিত সে সম্পর্কে কথা বলব৷ আপনার যা করা উচিত তা এখানে:

  1. WooCommerce ইনস্টল করুন: আপনি যদি আপনার WooCommerce সাইট তৈরি করতে Cloudways ব্যবহার করেন, তাহলে আপনি এই ধাপটি এড়িয়ে যেতে পারেন। যদি না হয়, প্লাগইনগুলির উপর হোভার করুন এবং নতুন যোগ করুন ক্লিক করুন৷ . WooCommerce প্লাগইন অনুসন্ধান করুন এবং ইনস্টল করুন ক্লিক করুন৷ এবং সক্রিয় করুন।

WooCommerce এবং Elementor – The Beginner s Guide
  1. সেটআপ উইজার্ডের সাথে WooCommerce সেটআপ করুন: সেটআপ উইজার্ডের সাহায্যে, আপনি আপনার WooCommerce সাইট সম্পর্কে বিশদ বিবরণ যোগ করতে পারেন যেমন বেসিক দোকানের বিবরণ, পছন্দের অর্থপ্রদানের বিকল্প, শিপিংয়ের বিশদ বিবরণ এবং আপনার প্রয়োজনীয় যেকোনো অতিরিক্ত অ্যাড-অন। এখানে একটি নিবন্ধ যা আরও বিশদে সাহায্য করতে পারে। শুরু করতে সাইডবারে WooCommerce-এ ক্লিক করুন।
  2. হ্যালো থিম ইনস্টল করুন:হ্যালো থিম হল এলিমেন্টরের একটি বেয়ার-বোন থিম এবং এটি পৃষ্ঠা নির্মাতাকে পরিপূরক করার জন্য ডিজাইন করা হয়েছে। আপনাকে এই পদক্ষেপটি করতে হবে না তবে এটি অবশ্যই আপনাকে আপনার প্রো লাইসেন্স থেকে আপনার অর্থের মূল্য পেতে সহায়তা করে। আপনি এলিমেন্টর ইনস্টল না করেই এটি ইনস্টল করতে পারেন। আপনার সাইডবার এবং থিমে উপস্থিতিতে ক্লিক করুন। নতুন যোগ করুন ক্লিক করুন, অনুসন্ধান বারে হ্যালো অনুসন্ধান করুন এবং ইনস্টল করুন ক্লিক করুন৷ এবং সক্রিয় করুন .
WooCommerce এবং Elementor – The Beginner s Guide

  1. আপনার দোকান সেট আপ করুন: পণ্য, ফটো, বিবরণ, মূল্য, বিভাগ, একটি গোপনীয়তা নীতি, একটি ফেরত নীতি, ইত্যাদির মতো জিনিসগুলি যোগ করুন৷ আপনি যখন এলিমেন্টরের সাথে সম্পাদনা শুরু করেন তখন এটি আপনাকে কাজ করার জন্য একটি ক্যানভাস দেয়৷

এখন, আপনি পেমেন্ট যোগ করতে প্রস্তুত।

পেমেন্ট পদ্ধতি যোগ করুন

একটি সম্পূর্ণ কার্যকরী স্টোর তৈরি করতে, আপনার চেকলিস্টের পরবর্তী আইটেমটি হল একটি অর্থপ্রদানের পদ্ধতি যোগ করা। সর্বোপরি, যদি একজন গ্রাহক আপনার পণ্যগুলির একটি পছন্দ করেন, তাহলে আপনি সঠিক অর্থ প্রদান করতে চান?

আপনার থেকে বেছে নেওয়ার জন্য পেমেন্ট প্লাগইন এবং গেটওয়ের আধিক্য রয়েছে। তাদের প্রত্যেকটি অন্যটির থেকে অনেক বেশি পরিবর্তিত হয়, তাই আপনার দোকানের জন্য কোনটি সেরা কাজ করে তা বের করতে আপনাকে কিছু গবেষণা করতে হবে। একটি অর্থপ্রদানের পদ্ধতি যোগ করা আপনার সাইটে কার্ট এবং চেকআউট পৃষ্ঠাগুলিও খুলবে৷ এটি করার জন্য এখানে পদক্ষেপগুলি রয়েছে:

  1. একটি অর্থপ্রদানের পদ্ধতি বেছে নিন: আপনি ক্যাশ-অন-ডেলিভারি পেমেন্ট পদ্ধতি বেছে নিতে পারেন বা পেমেন্ট গেটওয়ে ব্যবহার করতে পারেন। আপনার গ্রাহকরা কীভাবে পেমেন্ট করতে পছন্দ করেন, লেনদেনের ফি এবং আপনার দোকান কোথায় অবস্থিত তার উপর নির্ভর করে একটি পেমেন্ট গেটওয়ে বেছে নিন।
  2. পেমেন্ট গেটওয়ে ইনস্টল করুন:একবার আপনি আপনার পছন্দের বিকল্পটি বেছে নিলে, আপনাকে প্লাগইনটি ইনস্টল করতে হবে এবং আপনার অ্যাকাউন্টটি WooCommerce-এ একীভূত করতে হবে। স্ট্রাইপ এবং পেপ্যালের সাথে WooCommerce একীভূত করার বিষয়ে আমাদের নিবন্ধ রয়েছে, দুটি জনপ্রিয় বিকল্প যা বিস্তৃত সংখ্যক অর্থপ্রদানের বিকল্প এবং ভৌগলিক কভার করে৷
WooCommerce এবং Elementor – The Beginner s Guide

  1. পেমেন্ট পদ্ধতি পরীক্ষা করুন: ক্রয় প্রক্রিয়ার মধ্য দিয়ে যান এবং দেখুন যে একজন গ্রাহক আপনার কাছ থেকে পণ্য কেনার অভিজ্ঞতা কেমন। এটি আপনাকে ডিফল্ট পণ্য, কার্ট এবং চেকআউট পৃষ্ঠাগুলি কেমন দেখায় তার একটি ধারণা দেয়। অনেক পেমেন্ট প্লাগইনের একটি পরীক্ষা বা একটি স্যান্ডবক্স বৈশিষ্ট্য থাকবে যা আপনাকে প্রক্রিয়াটি প্রতিলিপি করার অনুমতি দেয়।

আপনার WooCommerce সাইটে এলিমেন্টর ইনস্টল করুন

আপনার কাছে উপলব্ধ WooCommerce উইজেটগুলির আশ্চর্যজনক অ্যারের কারণে আমরা আপনাকে প্রো সংস্করণে বিনিয়োগ করার পরামর্শ দিই। এর জন্য এখানে ধাপগুলি রয়েছে:

  1. এলিমেন্টর ইনস্টল এবং সক্রিয় করুন: আপনার ওয়ার্ডপ্রেস ড্যাশবোর্ডে ফিরে, প্লাগইন ক্লিক করুন এবং তারপর নতুন যোগ করুন। অনুসন্ধান বারে এলিমেন্টর অনুসন্ধান করুন। ইনস্টল করুন ক্লিক করুন৷ যখন আপনি সঠিক প্লাগইন খুঁজে পান এবং সক্রিয় করুন ক্লিক করুন৷ কখন হবে তোমার.
WooCommerce এবং Elementor – The Beginner s Guide

  1. একটি অ্যাকাউন্ট তৈরি করুন: আপনাকে একটি পৃষ্ঠায় পুনঃনির্দেশিত করা হবে যেখানে আপনাকে একটি অ্যাকাউন্ট তৈরি করতে এবং একটি পরিকল্পনা চয়ন করতে বলা হবে৷ বেছে নেওয়ার জন্য 3টি লাইসেন্স এবং একটি বিনামূল্যের সংস্করণ রয়েছে৷ আমরা আপনাকে পরবর্তী বিভাগে পার্থক্যগুলি বলব। একবার আপনার হয়ে গেলে, WP ড্যাশবোর্ডে ফিরে যান।

এলিমেন্টর পৃষ্ঠা সম্পাদক বোঝা

এলিমেন্টর হল একটি ডিজাইন পাওয়ার হাউস, যা আপনাকে একটি সহজ টেনে-এন্ড-ড্রপ ইন্টারফেসের সাথে আপনার স্টোরের জন্য কাস্টম পৃষ্ঠাগুলি তৈরি করতে সক্ষম করে৷ বিকল্পগুলির পরিসর প্রথম নজরে বিভ্রান্তিকর হতে পারে তবে চিন্তা করবেন না, এটিতে অভ্যস্ত হওয়ার জন্য যা লাগে তা হল সামান্য পরিবর্তন। যতক্ষণ পর্যন্ত আপনার ব্যাকআপ আছে, ততক্ষণ এলিমেন্টরের মাধ্যমে আপনার পথ শেখার সর্বোত্তম উপায় হল সঠিকভাবে প্রবেশ করা।

এটি মাথায় রেখে, এই বিভাগটি আপনাকে পৃষ্ঠা সম্পাদকের লেআউটের সাথে নিজেকে পরিচিত করতে সাহায্য করবে৷

  1. সম্পাদনা করতে একটি পৃষ্ঠা খুলুন: আপনার পাশের মেনুতে পৃষ্ঠাগুলির উপর হোভার করুন এবং সমস্ত পৃষ্ঠাগুলি ক্লিক করুন৷ . যেকোন পৃষ্ঠায় হোভার করুন এবং সম্পাদনা করুন ক্লিক করুন। একবার পৃষ্ঠা সম্পাদক খুললে, এলিমেন্টরের সাথে সম্পাদনা করুন ক্লিক করুন৷ . এটি আপনাকে এলিমেন্টর পৃষ্ঠা সম্পাদকের দিকে নিয়ে যাবে।

    এটি দেখতে কেমন তা এখানে একটি ছবি রয়েছে:

WooCommerce এবং Elementor – The Beginner s Guide

আপনার দোকানে একগুচ্ছ সমালোচনামূলক পৃষ্ঠা রয়েছে যা সরাসরি আপনার গ্রাহকের কেনাকাটার অভিজ্ঞতায় অবদান রাখে। এটি লক্ষ্য করা গুরুত্বপূর্ণ যে কিছু পৃষ্ঠায় একটি শর্টকোড থাকবে যা এইরকম দেখায়:

woocommerce_checkout

এটা গুরুত্বপূর্ণ. মুছুবেন না৷ এটা যদি না আপনি Elementor Pro এর WooCommerce উইজেট ব্যবহার করছেন। কিন্তু, আপনি এই শর্টকোডের আগে বা পরে ছবি বা টেক্সট রাখতে পারেন।

এখন, পৃষ্ঠাটি কীভাবে সম্পাদনা করবেন সে সম্পর্কে কথা বলা যাক।

  1. বিভাগ যোগ করুন: আপনি যদি আপনার পৃষ্ঠার বিভিন্ন অংশে কার্সার করেন, আপনি লক্ষ্য করবেন যে একটি নীল বক্স প্রদর্শিত হবে। এটি পৃষ্ঠার একটি অংশকে নির্দেশ করে। এটি সম্পাদনা করতে একটি বিভাগের মাঝখানে 6-বিন্দুযুক্ত প্রতীকটিতে ক্লিক করুন৷ বিন্দুযুক্ত লাইন বাক্সে + ক্লিক করুন। এটি একটি নতুন বিভাগ তৈরি করবে৷
  2. কলাম নির্বাচন করুন: প্রতিটি বিভাগ কলামে বিভক্ত। একটি বিভাগে হোভার করুন এবং বিষয়বস্তুর বিভিন্ন ব্লক একটি নীল বাক্স দিয়ে হাইলাইট করা হবে। কলামগুলিতে পৃথক উপাদান রয়েছে যা পৃথকভাবে কাস্টমাইজ করা যেতে পারে। আপনি আপনার পছন্দের কলামগুলির বিন্যাস চয়ন করতে পারেন। আপনি এখন নতুন উপাদান টেনে আনতে এবং ড্রপ করতে প্রস্তুত।
  3. উপাদান যোগ করুন: বাম দিকে আপনি উপাদানগুলির একটি লাইব্রেরি দেখতে পাবেন। সেগুলি সাইট এবং WooCommerce এর মতো বিভাগ অনুসারে বাছাই করা হয়েছে। একটি কলামে একটি উপাদান টেনে আনুন। আপনি সাইডবারে এই উপাদানটি সম্পাদনা করতে পারেন। একটি কলামের উপরের ডানদিকে প্রদর্শিত নীল কলমে ক্লিক করুন এবং বিভিন্ন কাস্টমাইজেশন প্রকাশ করতে সাইডবার পরিবর্তন হয় (সেই কলামের উপাদানের উপর নির্ভর করে)। আপনি যদি পাঠ্য সম্পাদনা করেন, উদাহরণস্বরূপ, আপনি বাম দিকে পাঠ্য সম্পাদক দেখতে পাবেন।
  4. আপনার পরিবর্তনের পূর্বরূপ দেখুন: আপনার সাইডবারের নীচে আই বোতামে ক্লিক করে আপনি আপনার সাইটে যে পরিবর্তনগুলি করেছেন তার পূর্বরূপ দেখতে পারেন৷
  5. সাইটটি প্রতিক্রিয়াশীল মোডে চেক করুন: নীচে প্রতিক্রিয়াশীল মোড লোগোতে ক্লিক করুন এবং আপনি মোবাইল, ডেস্কটপ এবং অন্যান্য স্ক্রীন আকারে পৃষ্ঠাটি কেমন দেখায় তা দেখতে বিভিন্ন দৃশ্যে পৃষ্ঠাটির পূর্বরূপ দেখতে পারেন।
  6. আপনার সাইট প্রকাশ/আপডেট করুন: একবার আপনি হয়ে গেলে, আপনি হয় একটি খসড়া সংরক্ষণ করতে পারেন, বাম দিকে নীচের বোতামে ক্লিক করে আপনার পৃষ্ঠাটি আপডেট করতে বা প্রকাশ করতে পারেন৷

এখন যেহেতু আপনি আপনার পৃষ্ঠা সম্পাদকের লেআউট বুঝতে পেরেছেন, এখানে কিছু মৌলিক উইজেটের একটি ব্যাখ্যা রয়েছে৷

পাঠ্য সম্পাদনা

  1. শিরোনাম বা পাঠ্য সম্পাদক উপাদানটি টেনে আনুন এবং ফেলে দিন: একটি বিভাগ যোগ করুন এবং কলামের সংখ্যা নির্বাচন করুন। তারপরে, সাইডবার থেকে হেডলাইন বা টেক্সট এডিটর উপাদানটি টেনে আনুন। “এখানে পাঠ্য যোগ করুন” পৃষ্ঠায় যোগ করা হবে।

WooCommerce এবং Elementor – The Beginner s Guide
  1. সঠিক পাঠ্যটি পূরণ করুন: সমস্ত পাঠ্য নির্বাচন করুন এবং আপনার পছন্দসই অনুলিপি দিয়ে এটি প্রতিস্থাপন করুন।
  2. কাস্টমাইজ টেক্সট: পাঠ্যটি নির্বাচন করুন এবং শৈলী ক্লিক করুন৷ সাইডবারে রঙ বার থেকে চয়ন করে রঙ পরিবর্তন করুন. অতিরিক্তভাবে, আপনি টাইপোগ্রাফির পাশের পেন্সিলটিতে ক্লিক করে ফন্ট পরিবর্তন করতে পারেন। এছাড়াও আপনি স্ট্রোকের ধরন পরিবর্তন করতে পারেন এবং একটি ছায়া যোগ করতে পারেন বা পাঠ্য সম্পাদকের প্রান্তিককরণ পরিবর্তন করতে পারেন।

ছবি যোগ করা হচ্ছে

  1. চিত্র উপাদানটি টেনে আনুন এবং ফেলে দিন: আপনার প্রয়োজন হলে একটি বিভাগ যোগ করুন এবং কলামের সংখ্যা নির্বাচন করুন। তারপরে, চিত্র উপাদানটি টেনে আনুন এবং ফেলে দিন।
  2. একটি ছবি যোগ করুন: ছবির উপরের ডানদিকে কোণায় পেন্সিল লোগোতে ক্লিক করুন। সাইডবারে, ছবিটির উপর হোভার করুন এবং ছবি চয়ন করুন নির্বাচন করুন৷ . আপনার সাথে ডিফল্ট ছবি প্রতিস্থাপন করুন.
WooCommerce এবং Elementor – The Beginner s Guide

  1. ছবিটি সম্পাদনা করুন: আপনি আকার বা প্রান্তিককরণ পরিবর্তন করতে পারেন, একটি ক্যাপশন যোগ করতে পারেন বা এটিকে একটি মিডিয়া ফাইল বা URL এর সাথে লিঙ্ক করতে পারেন৷

একটি বোতাম যোগ করা হচ্ছে

  1. বোতাম উপাদানটি টেনে আনুন এবং ফেলে দিন: আপনার একটি কলাম হয়ে গেলে, একটি বোতাম উপাদান টেনে আনুন এবং ড্রপ করুন।
  2. কাস্টমাইজ বোতাম: আপনি বোতামের ধরন, বোতামে যে পাঠ্য, প্রান্তিককরণ, রঙ বা আকার পরিবর্তন করতে পারেন। একটি লিঙ্ক বা কর্ম যোগ করুন.

WooCommerce এবং Elementor – The Beginner s Guide

এই মৌলিক বিষয়গুলির সাথে, এখানে একটি টিপ রয়েছে যা এক টন কাজ কমিয়ে দেবে:

সাইট সেটিংস তৈরি করুন

আপনি একটি রঙের থিম তৈরি করতে পারেন, গ্লোবাল ফন্ট সেট করতে পারেন এবং হেডার, ফুটার এবং বোতামগুলির মতো জিনিসগুলির জন্য টেমপ্লেট সেট করতে পারেন৷ আপনার পৃষ্ঠা সম্পাদকের উপরের বাম কোণে হ্যামবার্গার আইকনে ক্লিক করুন এবং সাইট সেটিংস ক্লিক করুন। একবার আপনি আপনার সাইটের জন্য একটি নকশা বের করে ফেললে, ভবিষ্যতে নতুন পৃষ্ঠাগুলিকে একত্রিত করার সময় এই বৈশিষ্ট্যটি আপনার অনেক সময় বাঁচাবে৷

WooCommerce এবং Elementor – The Beginner s Guide

এই মৌলিক. একবার আপনি এলিমেন্টরের নিয়ন্ত্রণগুলির সাথে পরিচিত হয়ে গেলে, আপনি এই নতুন পাওয়া শক্তিটিকে ভাল ব্যবহারের জন্য রাখতে পারেন।

এলিমেন্টর প্রো এর সাথে WooCommerce কিভাবে ব্যবহার করবেন

আপনি যদি এলিমেন্টর প্রো লাইসেন্স সহ WooCommerce সাইট পৃষ্ঠাগুলি তৈরি করতে উন্মুক্ত হন তবে এই বিভাগটি আপনাকে নির্দিষ্ট পৃষ্ঠাগুলির জন্য কোন উইজেটগুলি ব্যবহার করতে হবে তা বলবে৷

এলিমেন্টরের সাথে WooCommerce পণ্য পৃষ্ঠাটি কীভাবে সম্পাদনা করবেন

এটি সেই পৃষ্ঠা যেখানে আপনার গ্রাহক পণ্য সম্পর্কে আরও জানতে পারবেন। এখানে একটি একক পণ্য পৃষ্ঠা সম্পাদনা করার পদক্ষেপ রয়েছে:

  1. একটি পণ্য পৃষ্ঠা সম্পাদনা করুন: আপনি এলিমেন্টর দ্বারা বিদ্যমান টেমপ্লেটগুলি সম্পাদনা করতে পারেন বা স্ক্র্যাচ থেকে একটি তৈরি করতে পারেন৷ একটি টেমপ্লেট সম্পাদনা করা সহজ যদি আপনার কোন ধারণা না থাকে যে নির্দিষ্ট উইজেটগুলি কোথায় যেতে হবে। আপনি শুধু বিদ্যমান উইজেট সম্পাদনা করতে পারেন।
  2. উইজেটগুলির সাথে
  3. কাস্টমাইজ করুন: আপনি যদি স্ক্র্যাচ থেকে শুরু করতে চান, এখানে উইজেটগুলি আপনি যোগ করতে পারেন:

  • পণ্যের শিরোনাম: এটি সেই উইজেট যা আপনার পণ্যের শিরোনাম অন্তর্ভুক্ত করে। এটি সাইডবারে সম্পাদনা করা যেতে পারে।
  • পণ্যের ছবি: আপনি সাইডবারে ছবির আকার সম্পাদনা করতে পারেন। শুধু ছবিটি নির্বাচন করুন এবং ডানদিকের সেটিংটি অন্বেষণ করুন।
  • পণ্য রেটিং: এটি আপনার গ্রাহকদের জন্য একটি খুব সহায়ক উইজেট হতে পারে। এটি তাদের আপনার পণ্য সম্পর্কে অন্য লোকেদের ছাপ দেখার সুযোগ দেয়।
  • সংক্ষিপ্ত বিবরণ: এটি এমন একটি উইজেট যা আপনার বিবরণ যোগ করে যেমন আপনি পণ্যের বিবরণ যোগ করার সময় অন্তর্ভুক্ত করেছেন।
  • পণ্যের মূল্য: মূল্য যোগ করতে এই উইজেট যোগ করুন. আপনি যখন আপনার WooCommerce সাইটে পণ্য যোগ করেন তখন একটি নির্দিষ্ট পণ্যের মূল্য যোগ করা হয়। সুতরাং, এই পাঠ্যটি এখানে স্বয়ংক্রিয়ভাবে পপুলেট হয়ে গেছে।
  • কার্টে যোগ করুন:কার্টে একটি পণ্য যোগ করার জন্য এটি বোতাম। আপনি সাইডবারে রঙ, পাঠ্য বা আকার পরিবর্তন করতে পারেন।
  • উরু ব্রেডক্রাম্বস:ব্রেডক্রাম্ব হল পণ্যের বিভাগ দেখানোর একটি বৈশিষ্ট্য। উদাহরণস্বরূপ, আপনি যদি একটি ফ্যাশন সাইট থেকে পুরুষদের এক জোড়া কালো জুতা কিনছেন, তাহলে ব্রেডক্রাম্বগুলি হোম/পুরুষদের ফ্যাশন/জুতা/কালো চামড়ার জুতা হতে পারে।
  • পণ্য সম্পর্কিত: এটি "সম্পর্কিত পণ্য" বিভাগ যা আপনি প্রায়শই ই-কমার্স সাইটগুলিতে দেখতে পান। আপনি পণ্য সম্পর্কিত উইজেট টেনে এবং ড্রপ করে এটি যোগ করতে পারেন।
  • আপসেল উইজেট: এই উইজেটটি আপনার পণ্য পৃষ্ঠার "আপনিও পছন্দ করতে পারেন" বিভাগটিকে ক্ষমতা দেয়৷

এই উইজেটগুলির প্রতিটিকে ফন্ট, রঙ, প্রান্তিককরণ, অবস্থান এবং আরও অনেক কিছুর ক্ষেত্রে কাস্টমাইজ করা যেতে পারে।

  1. পরিবর্তনগুলি পর্যালোচনা করুন:৷ প্রতিক্রিয়াশীল মোডে ক্লিক করুন এবং বিভিন্ন ডিভাইসে পৃষ্ঠাটি কেমন দেখাচ্ছে তা পরীক্ষা করুন।
  2. প্রকাশ বা আপডেট করুন: যদি সবকিছু ভাল হয়, আপনি হয় পৃষ্ঠাটি প্রকাশ বা আপডেট করতে পারেন।

আপনার পণ্যের পৃষ্ঠাগুলি সম্পাদনা করার সময় সুপারিশগুলি:

  • পণ্যের জন্য উচ্চ-মানের ছবি যোগ করুন
  • অসাধারণ পণ্যের বিবরণ লিখুন
  • পণ্যের জন্য বর্ণনামূলক এবং অর্থপূর্ণ নাম নির্বাচন করুন

এলিমেন্টরের সাথে WooCommerce শপ পৃষ্ঠা কীভাবে সম্পাদনা করবেন

আর্কাইভ পৃষ্ঠা হিসাবেও পরিচিত, এখানেই আপনার গ্রাহক আপনার সমস্ত পণ্য দেখতে পাবেন। এই পৃষ্ঠাটির লক্ষ্য হল এমন একটি তৈরি করা যেখানে আপনার গ্রাহকরা সহজেই যা চান তা খুঁজে পেতে পারেন।

  1. টেমপ্লেট সম্পাদনা করুন বা একটি নতুন পৃষ্ঠা তৈরি করুন: পরবর্তী বিভাগে আমরা একটি নতুন টেমপ্লেট তৈরি করার বিষয়ে কথা বলব। আপনি শুধুমাত্র একটি বিদ্যমান টেমপ্লেট ব্যবহার করতে পারেন বা স্ক্র্যাচ থেকে শুরু করতে পারেন। আপনি যদি স্ক্র্যাচ থেকে তৈরি করতে চান, তাহলে পৃষ্ঠাগুলিতে হোভার করুন এবং নতুন যোগ করুন ক্লিক করুন . তারপর, আপনি নিম্নলিখিত উইজেট যোগ করতে পারেন:
  2. কাস্টমাইজ করতে উইজেট যোগ করুন: একটি দুর্দান্ত কেনাকাটার অভিজ্ঞতার জন্য আমরা আপনাকে যে উইজেটগুলি যোগ করার পরামর্শ দিচ্ছি তা তালিকাভুক্ত করেছি:
  • পণ্য বিভাগ: এটি আপনার গ্রাহকদের পণ্যগুলিকে বিভাগগুলির মাধ্যমে ফিল্টার করতে সহায়তা করবে।
  • মেনু কার্ট: এটি আপনার মেনুতে একটি কার্ট লোগো যোগ করে যেখানে আপনার গ্রাহক তাদের কার্টে কী যোগ করেছেন তা দেখতে পাবেন।
  • পণ্য: এটি আপনার দোকানে যোগ করা সমস্ত পণ্য প্রদর্শন করবে।
  • আর্কাইভ পণ্য: এটি গ্রাহকদের ডিফল্ট, জনপ্রিয়তা, সর্বশেষ বা মূল্য অনুসারে সাজানোর সুযোগ দেয়।
  • কার্টে কাস্টম যোগ করুন: আপনি কার্ট বোতামে যোগ কাস্টমাইজ করতে পারেন. পাঠ্য, রঙ বা আকার পরিবর্তন করুন।
  • WooCommerce ব্রেডক্রাম্বস:এটি সমস্ত বিভাগ দেখায় এবং সংরক্ষণাগারে একটি নির্দিষ্ট পণ্য কোথায় ফিট করে। এটি হোমপেজ থেকে আপনার গ্রাহক বর্তমানে যে পৃষ্ঠায় রয়েছে তার একটি পথের মতো৷
  • শিরোনাম বিজ্ঞাপনের বিবরণ আর্কাইভ করুন: আপনি একটি শিরোনাম এবং বিবরণ যোগ করতে পারেন এবং সাইডবারে সেটিংস পরিবর্তন করে এটি সম্পাদনা করতে পারেন৷
  1. পৃষ্ঠাটি পর্যালোচনা করুন: আপনি যা চান তা সম্পাদনা করার পরে, বিভিন্ন ডিভাইসে পৃষ্ঠাটি কেমন দেখাচ্ছে তা পর্যালোচনা করুন। আপনি খুশি হয়ে গেলে, প্রকাশ করুন এ ক্লিক করুন .

এলিমেন্টরের সাথে WooCommerce কার্ট পৃষ্ঠা কীভাবে সম্পাদনা করবেন

গুরুত্বপূর্ণ চেকআউট পৃষ্ঠার পরে দ্বিতীয়, একটি ভাল-ডিজাইন করা কার্ট পৃষ্ঠা আপনার বিক্রয় তৈরি বা ভাঙতে পারে। এই পৃষ্ঠাটি ডিজাইন করার সময়, অর্থপ্রদানের আগে তাদের নির্বাচন পর্যালোচনা করার সময় আপনার গ্রাহকদের কী দেখতে হবে তা নির্ধারণ করতে আমরা অনেক গবেষণা করার পরামর্শ দিই। জনপ্রিয় ই-কমার্স সাইটগুলি পরীক্ষা করে দেখুন এবং সাথে সাথে ডিজাইনটি পরিবর্তন করুন৷

আপনি কার্ট পৃষ্ঠাটি সম্পূর্ণরূপে কাস্টমাইজ করতে এলিমেন্টর কার্ট উইজেট ব্যবহার করতে পারেন। এটি করার জন্য এখানে পদক্ষেপগুলি রয়েছে:

  1. বিদ্যমান কার্ট পৃষ্ঠা সম্পাদনা করুন: আপনি পৃষ্ঠাগুলির উপর হোভার করে এবং সমস্ত পৃষ্ঠাগুলি ক্লিক করে একটি বিদ্যমান পৃষ্ঠা সম্পাদনা করতে পারেন৷ . তারপর, সম্পাদনা এ ক্লিক করুন যখন আপনি কার্ট পৃষ্ঠার উপর হোভার করেন। তারপরে, Edit with Elementor-এ ক্লিক করুন
  2. একটি উইজেট দিয়ে শর্ট কোড প্রতিস্থাপন করুন: শর্টকোড হল কোডের একটি অংশ যা একটি পৃষ্ঠায় একটি বৈশিষ্ট্য যোগ করে। কার্ট উইজেটের সাথে, আপনার এটির প্রয়োজন নেই, তাই শর্ট কোডটি মুছুন এবং সাইডবার থেকে উইজেটের সাথে এটি প্রতিস্থাপন করুন।
  3. পৃষ্ঠাটি কাস্টমাইজ করুন: সাইডবার চেক করুন এবং সেটিংস অন্বেষণ করুন. আপনি নিম্নলিখিত জিনিসগুলি চেষ্টা করতে পারেন:
  • সাধারণ: প্রতিটি বিভাগে কলামের সংখ্যা চয়ন করুন এবং সাইডবারে টগল করে নির্দিষ্ট কলামগুলিকে স্টিকি করুন।
  • অর্ডার সারাংশ: আপনি চাইলে আপডেট কার্ট বোতামটি পরিবর্তন করুন।
  • মোট: আপনি চেকআউটে এগিয়ে যান সহ কার্টের মোট বিভাগের জন্য লেবেল, প্রান্তিককরণ এবং আরও অনেক কিছু কাস্টমাইজ করতে পারেন বোতাম।
  • অতিরিক্ত বিকল্প: আপনাকে কার্টের স্বয়ংক্রিয়ভাবে আপডেট হওয়ার ক্ষমতা টগল করতে দেয়।

    আপনি যদি স্টাইল ক্লিক করেন সাইডবারে, আপনি কাস্টমাইজ করতে পারেন এমন জিনিসগুলি এখানে রয়েছে:
  • বিভাগ: বিভিন্ন বিভাগের শৈলী নিয়ন্ত্রণ করুন - যেমন একটি ড্রপ শ্যাডো বা একটি পটভূমির রঙ যোগ করা।
  • টাইপোগ্রাফি: আপনার ওয়েবসাইটের নান্দনিকতার সাথে মেলে সমস্ত পাঠ্য পরিবর্তন করা যেতে পারে।
  • বোতাম: রঙ, পাঠ্য, আকার এবং আরও অনেক কিছু পরিবর্তন করুন।
  • অর্ডার সারাংশ: অর্ডারের সারাংশ কেমন হবে তা কাস্টমাইজ করুন।
  • মোট: কার্ট টোটাল বিভাগটি সম্পাদনা করুন৷
  • চেকআউট বোতাম: আপনি চেকআউট বোতামের রঙ, আকার, পাঠ্য এবং প্রান্তিককরণ কাস্টমাইজ করতে পারেন।
  1. মোবাইল ভিউতে পর্যালোচনা করুন: একবার আপনার হয়ে গেলে, মোবাইল ভিউতে পৃষ্ঠাটি পর্যালোচনা করুন। আপনি যদি জিনিসগুলি দেখতে খুশি হন তবে প্রকাশ করুন এ ক্লিক করুন৷ .

এলিমেন্টরের সাথে WooCommerce চেকআউট পৃষ্ঠাটি কীভাবে সম্পাদনা করবেন

ঠিক আছে, এটি আপনার ইকমার্স সাইটের সবচেয়ে গুরুত্বপূর্ণ পৃষ্ঠা। এটি আপনার গ্রাহকের দেখা শেষ পৃষ্ঠা, এবং যেখানে তারা তাদের কেনার সিদ্ধান্ত নেয়। চেকআউট পৃষ্ঠাগুলিতে সর্বোচ্চ ড্রপ-অফ রেট রয়েছে এবং সেইজন্য আপনাকে নিশ্চিত করতে হবে যে এটি যতটা সম্ভব ঘর্ষণ-কম।

Elementor Pro এর একটি Checkout উইজেট রয়েছে যা একটি চেকআউট পৃষ্ঠা সম্পাদনা করা খুব সহজ করে তোলে। এটি কার্ট এবং আমার অ্যাকাউন্ট উইজেটগুলির পাশাপাশি কাজ করে, আপনাকে বিদ্যমান চেকআউট পৃষ্ঠাটি সম্পাদনা করতে সক্ষম করে৷ উইজেটের সাহায্যে, আপনি আপনার চেকআউট পৃষ্ঠাতে ডিজাইন পরিবর্তন করতে পারেন যেমন পাঠ্যের রঙ, প্রান্তিককরণ, বিভাগ এবং আরও অনেক কিছু।

  1. এলিমেন্টর সম্পাদকের সাথে চেকআউট পৃষ্ঠাটি খুলুন: পৃষ্ঠাগুলি-এর উপর হোভার করুন এবং সমস্ত পৃষ্ঠা-এ ক্লিক করুন . চেকআউট পৃষ্ঠার উপর হভার করুন৷ এবং সম্পাদনা ক্লিক করুন। শীর্ষে, এলিমেন্টরের সাথে সম্পাদনা করুন ক্লিক করুন৷ . এক সেকেন্ড অপেক্ষা করুন এবং এটি এলিমেন্টর সম্পাদকে পৃষ্ঠাটি খুলবে।
  2. চেকআউট উইজেট দিয়ে চেকআউট শর্টকোড প্রতিস্থাপন করুন: শর্টকোড হল WooCommerce এর আপনার পৃষ্ঠায় Checkout ক্ষেত্রগুলি অন্তর্ভুক্ত করার উপায়। এটা এই মত দেখায়:

woocommerce_checkout

পরিবর্তে, বাম দিকে লাইব্রেরি থেকে চেকআউট উইজেট যোগ করুন। এটি আপনাকে চেকআউট পৃষ্ঠাটি কেমন দেখাচ্ছে তার একটি পূর্বরূপ দেবে৷

দ্রষ্টব্য:যেহেতু, আপনি চেকআউট পৃষ্ঠায় সম্পাদনা করছেন, আপনার কার্টে কয়েকটি পণ্য যোগ করুন এবং চেকআউট করতে বোতামে ক্লিক করুন। এটি আপনাকে আরও ভাল অভিজ্ঞতার জন্য এটিতে থাকা পণ্যগুলির সাথে পৃষ্ঠাটি দেখতে কেমন তা দেখাবে৷

  1. পৃষ্ঠাটি কাস্টমাইজ করুন: আপনি সাইডবারে এলিমেন্টর চেকআউট উইজেটের অনেক সেটিংস অন্বেষণ করতে পারেন। এখানে কিছু সেটিংস রয়েছে যা আপনি পরিবর্তন করতে পারেন:
  • সাধারণ: আপনি এক বা দুটি কলাম লেআউট চয়ন করতে পারেন, একটি কলাম স্টিকি করতে পারেন এবং একটি অফসেট যোগ করতে পারেন যাতে হেডার কলামটিকে ব্যাহত না করে।
  • বিলিং বা শিপিং ফর্ম পরিবর্তন করা: আপনি এই ফর্মগুলির প্রতিটি, প্রতিটি স্থানধারক এবং প্রতিটি ক্ষেত্রের জন্য শিরোনাম সম্পাদনা করতে পারেন।
  • অতিরিক্ত তথ্য: এটি সেই বিভাগ যেখানে আপনার গ্রাহকরা অর্ডার সম্পর্কে নির্দেশাবলী বা তথ্য যোগ করতে পারেন।
  • কুপন সেটিংস: আপনার কুপনের প্রান্তিককরণ এবং টাইপোগ্রাফি কাস্টমাইজ করুন।
  • অর্থপ্রদান: আপনি পেমেন্ট বোতামের সমস্ত দিক কাস্টমাইজ করতে পারেন; সারিবদ্ধকরণ এবং রঙ উদাহরণস্বরূপ।

আপনি শৈলী ক্লিক করে আরও জিনিস সম্পাদনা করতে পারেন৷ :

  • ক্রয় বোতাম: আপনি ক্রয় বোতামের জন্য রঙ, পাঠ্য, ব্যবধান ইত্যাদি পরিবর্তন করতে পারেন। এটি সেই বোতাম যা আপনার গ্রাহকরা তাদের কার্টের জন্য অর্থ প্রদানের সাথে এগিয়ে যেতে ক্লিক করবে৷
  • অর্ডার সারাংশ: আপনি অর্ডার করা পণ্যের তালিকার টাইপোগ্রাফি এবং ব্যবধান বেছে নিতে পারেন।
  • টাইপোগ্রাফি: আপনি ফর্ম ছাড়া সব টেক্সট কাস্টমাইজ করতে পারেন.
  • ফর্ম: আপনার ফর্মের টাইপোগ্রাফি এবং রঙ কাস্টমাইজ করুন। সারি ফাঁক ব্যবহার করুন ব্যবধান বাড়াতে সেটিংস।
  1. মোবাইল ভিউতে পৃষ্ঠাটি পর্যালোচনা করুন: মোবাইল ভিউতেও সাইটটি ভালো দেখাচ্ছে তা নিশ্চিত করুন।

আপনার চেকআউট পৃষ্ঠা সম্পাদনা করার সময় সুপারিশ:

  • পর্যাপ্ত অর্থপ্রদানের বিকল্প আছে
  • অপ্রয়োজনীয় ক্ষেত্রগুলি সরান
  • এক পৃষ্ঠায় সমস্ত চেকআউট তথ্য রাখুন

এলিমেন্টর দিয়ে কীভাবে একটি টেমপ্লেট তৈরি করবেন

Elementor এর সাহায্যে, আপনি আপনার ব্র্যান্ডের সাথে মানানসই কাস্টম টেমপ্লেট তৈরি করতে পারেন। আপনি শিরোনাম এবং পাদচরণ কাস্টমাইজ করতে পারেন, উদাহরণস্বরূপ, সেগুলি প্রতিটি পৃষ্ঠায় আপনার সাইটের ব্র্যান্ডিংয়ের সাথে প্রদর্শিত হবে৷ এই বিভাগে, আমরা একটি হেডারের জন্য একটি কাস্টম টেমপ্লেট তৈরি করব। আপনি এটি কীভাবে করবেন তা এখানে।

  1. একটি নতুন টেমপ্লেট তৈরি করুন: গ্লোবাল হেডার উপাদান হল যা আপনি আপনার সাইটের প্রতিটি পৃষ্ঠায় দেখতে পান। একটি টেমপ্লেট তৈরি করতে, এলিমেন্টর-এ ক্লিক করুন সাইডবারে, তারপর থিম নির্মাতা-এ ক্লিক করুন . এখন নতুন টেমপ্লেট যোগ করুন ক্লিক করুন .
  2. সঠিক ধরনের টেমপ্লেট চয়ন করুন: আপনি যদি একটি শিরোনাম তৈরি করেন, শিরোনাম চয়ন করুন৷ টেমপ্লেটের প্রকারের জন্য ড্রপডাউনে। এই টেমপ্লেটের জন্য একটি অর্থপূর্ণ নাম চয়ন করুন যাতে আপনি পরে এটি সহজেই সনাক্ত করতে পারেন। তারপর, টেমপ্লেট তৈরি করুন ক্লিক করুন৷
  3. টেমপ্লেট লাইব্রেরি ব্রাউজ করুন: এখন, আপনি লাইব্রেরিতে পূর্বনির্ধারিত টেমপ্লেটগুলি থেকে বেছে নিতে পারেন এবং ঢোকান ক্লিক করতে পারেন . প্রতিটি টেমপ্লেট সম্পূর্ণরূপে কাস্টমাইজযোগ্য, তাই আপনি যা খুঁজছেন তার সবচেয়ে কাছের একটি বেছে নিন।
  4. টেমপ্লেট সম্পাদনা এবং কাস্টমাইজ করুন: আপনার স্বপ্নের টেমপ্লেট তৈরি করতে সম্পাদক ব্যবহার করুন। রঙ, ছবি, ফন্ট ইত্যাদি নিয়ে খেলা করুন।
  5. টেমপ্লেট প্রকাশ করুন: একবার আপনি টেমপ্লেটটি টুইক করার পরে, প্রকাশ করুন ক্লিক করুন৷ সাইডবারের নীচে এবং আপনি টেমপ্লেটটি কোথায় প্রদর্শন করতে চান তা বাছাই করার জন্য আপনাকে অনুরোধ করা হবে। ড্রপডাউন থেকে আপনি যা চান তা চয়ন করুন। সংরক্ষণ করুন এবং বন্ধ করুন ক্লিক করুন৷ . আপনাকে সম্পাদকে পুনঃনির্দেশিত করা হবে কিন্তু আপনার নতুন টেমপ্লেট লাইভ হবে।
  6. পর্যালোচনা করুন: দেখুন ক্লিক করুন৷ নীচের পপআপে এবং এটি আপনাকে একটি পূর্বরূপ পৃষ্ঠায় নিয়ে যাবে৷ আপনি চান হিসাবে পরিবর্তন করুন.

এলিমেন্টরের সাথে কীভাবে একটি ইকমার্স পপ-আপ তৈরি করবেন

আপনি যদি একটি পপআপ যোগ করতে চান, এখানে ধাপগুলি রয়েছে:

  1. একটি পপআপ টেমপ্লেট তৈরি করুন৷ :টেমপ্লেট ক্লিক করুন সাইডবারে এবং পপআপগুলি ক্লিক করুন৷ এবং নতুন যোগ করুন . আপনার টেমপ্লেটের নাম দিন এবং টেমপ্লেট তৈরি করুন ক্লিক করুন .
  2. একটি পপআপ তৈরি করুন: আপনি স্ক্র্যাচ থেকে একটি তৈরি করতে পারেন বা একটি এলিমেন্টর টেমপ্লেট সম্পাদনা করতে পারেন৷ আপনি রং, টেক্সট ইত্যাদি বেছে নিতে পারেন।
  3. পপআপ প্রকাশ করুন: এটি মূলত আপনার পপআপকে একটি টেমপ্লেট হিসাবে সংরক্ষণ করে যা আপনি পরে লিঙ্ক করতে পারেন। প্রকাশ করুন ক্লিক করুন৷ এবং সংরক্ষণ করুন এবং বন্ধ করুন৷ .
  4. পৃষ্ঠাটি সম্পাদনা করুন: পৃষ্ঠাগুলি ক্লিক করুন৷ সাইড বারে এবং সমস্ত পৃষ্ঠাগুলিতে . আপনি যে পৃষ্ঠায় পপআপ যোগ করতে চান সেটি বেছে নিন এবং সম্পাদনা করুন এ ক্লিক করুন এলিমেন্টরের সাথে .
  5. একটি বোতাম যোগ করুন: একবার পৃষ্ঠা সম্পাদক খুললে, সাইডবার থেকে বোতাম উইজেটটি টেনে আনুন এবং ফেলে দিন। আপনি যে টেক্সটটি চান তা যোগ করুন এবং আপনি যে রঙ চান তা তৈরি করুন।
  6. পপআপের লিঙ্ক: সাইডবারে, লেআউটের অধীনে, লিঙ্ক, ডাইনামিক, অ্যাকশন বেছে নিন এবংপপআপ . তারপর পপআপ খুলুন ক্লিক করুন৷ এবং আপনার তৈরি করা পপআপ নির্বাচন করুন।
  7. পর্যালোচনা: বোতামটির কার্যকারিতা পর্যালোচনা করুন এবং আপডেট ক্লিক করুন৷ আপনি যখন তৈরি.

এলিমেন্টর বনাম এলিমেন্টর প্রো:কখন অন্য সুইচ করতে হবে?

Elementor-এর বিনামূল্যের সংস্করণটি মৌলিক পৃষ্ঠাগুলি ডিজাইন করার জন্য সরঞ্জামগুলির সাথে স্টক করা হয়েছে এবং এটি ব্লগের জন্য দুর্দান্ত৷ একটি WooCommerce সাইট ডিজাইন করার সময়, আপনি Elementor Pro এর লাইসেন্স কেনার চেয়ে ভালো। তাদের অনেক উইজেট এবং উপাদান রয়েছে যা বিশেষভাবে একটি আশ্চর্যজনক WooCommerce অভিজ্ঞতার জন্য ডিজাইন করা হয়েছে।

WooCommerce এবং Elementor – The Beginner s Guide

এখানে কিছু দুর্দান্ত উইজেটের একটি তালিকা রয়েছে যা আপনার অবশ্যই চেষ্টা করা উচিত:

  1. পণ্য বিভাগ: এটি আপনার গ্রাহকদের পণ্যগুলিকে বিভাগ অনুসারে সাজাতে সাহায্য করে৷ এটি তাদের জন্য কিছু খুঁজে পাওয়া এবং কেনার জন্য অনেক সহজ করে তোলে।
  2. কার্টে যোগ করুন: আপনার ব্র্যান্ডে বোতামটি কাস্টমাইজ করা খুব সহজ। আপনি রঙ, সীমানা, ফন্ট, ইত্যাদি পরিবর্তন করতে পারেন
  3. পণ্য আপসেল উইজেট: আপনি কি কখনও অ্যামাজনে সম্পর্কিত পণ্য বিভাগটি দেখেছেন? এই একই জিনিস. আপনি আপনার গ্রাহককে অন্যান্য পণ্যগুলি দেখাচ্ছেন যা তারা যে বর্তমান পণ্যটি দেখছে তার উপর ভিত্তি করে তারা আগ্রহী হতে পারে।
  4. খালি কার্ট বার্তা :গ্রাহকরা চেকআউট করার চেষ্টা করলে তাদের কার্ট খালি আছে তা জানতে একটি আকর্ষক বার্তা যোগ করুন৷ অন্য চেহারার জন্য তাদের আপনার পণ্য তালিকায় ফিরে যাওয়ার জন্য এটি একটি ভাল উপায়।
  5. পণ্য রেটিং: সামাজিক প্রমাণ একটি শক্তিশালী অনুপ্রেরণাকারী, এবং এটি আপনার পণ্য এবং আপনার সাইটে বিশ্বাস তৈরি করে। আপনি এই নির্দিষ্ট কারণে পূর্ববর্তী গ্রাহকদের কাছ থেকে পর্যালোচনার অনুরোধ করতে চাইতে পারেন।
  6. পণ্য পর্যালোচনা: এটি নতুন গ্রাহকদের জন্য আপনার পণ্যগুলির বিশ্বাসযোগ্যতা নিয়ে আসে।

এলিমেন্টরের সুবিধা এবং অসুবিধা

Elementor সেখানে একমাত্র পৃষ্ঠা নির্মাতা নয়, এবং অনেক ডেভেলপার বা ডিজাইনার অবশ্যই পছন্দ করবেন। আমরা এলিমেন্টর পছন্দ করি কারণ এটি সর্বব্যাপী এবং ব্যবহার করা সহজ, কিন্তু আপনার চাহিদা ভিন্ন হতে পারে। আমরা নিম্নলিখিত সুবিধা এবং অসুবিধা তালিকায় একটি পৃষ্ঠা নির্মাতা বেছে নেওয়ার প্রধান বিবেচ্য বিষয়গুলি ভেঙে দিয়েছি। যদি একটি প্রয়োজনীয় বৈশিষ্ট্য কনস তালিকায় থাকে, তাহলে আপনি একটি বিকল্প পৃষ্ঠা নির্মাতার সন্ধান করতে চাইতে পারেন।

সুবিধা

  • ব্যবহারের সহজলভ্যতা: ড্র্যাগ এবং ড্রপ কার্যকারিতা অত্যন্ত সহজ. আপনি কোনো কোডিং বা অন্য কোনো প্লাগইন ব্যবহার না করেই আপনার পৃষ্ঠাটিকে সত্যিকার অর্থে কাস্টমাইজ করতে পারেন।
  • অর্থের মূল্য: প্রো সংস্করণের সাথে 24টি WooCommerce-নির্দিষ্ট উপাদান উপলব্ধ। এগুলি কেনাকাটা প্রক্রিয়ার সমস্ত প্রধান দিক, এবং আপনার গ্রাহকদের জন্য আরও ভাল অভিজ্ঞতা তৈরি করার জন্য ডিজাইন করা হয়েছে৷
  • বিল্ট-ইন রেসপন্সিভ ডিজাইন: গুটেনবার্গের বিপরীতে, যেখানে আপনাকে একটি নতুন ট্যাবে আপনার পরিবর্তনগুলির পূর্বরূপ দেখতে হবে, এলিমেন্টরের সাথে আপনি যা দেখতে পান তা-ই। আপনি ভিউ পরিবর্তন করতে পারেন এবং সম্পাদনা চালিয়ে যেতে পারেন।

কনস

  • খরচ: যদিও বিনামূল্যে সংস্করণ একটি মৌলিক সাইট কাস্টমাইজ করতে সাহায্য করে, প্রকৃত যাদুটি প্রো সংস্করণের সাথে ঘটে। তিনটি প্ল্যান রয়েছে যা বছরে $49 থেকে $999 পর্যন্ত হতে পারে।
  • চমকপ্রদ আপডেট এবং যথেষ্ট সমর্থন নেই: সাইট মালিকদের সাহায্য করার জন্য তাদের অতীতে গ্লিচি আপডেট এবং খুব কম সহায়তার সমস্যা ছিল।
  • WooCommerce এর সমস্যা: কখনও কখনও, Elementor একটি WooCommerce সাইটে কাজ করা বন্ধ করে দেয়। আমাদের পরে একটি বিভাগ আছে যেখানে আমরা কীভাবে এটি ঠিক করতে হবে সে সম্পর্কে কথা বলব।

এলিমেন্টর WooCommerce এর সাথে কাজ করছে না? কিভাবে এটা ঠিক করবেন

আপনি Elementor ইনস্টল করার পরে WooCommerce ইনস্টল করলে এটি বিশেষত সাধারণ। এখানে কয়েকটি জিনিস রয়েছে যা আপনি সমস্যার সমাধান করার চেষ্টা করতে পারেন:

  • আপনার Elementor, WordPress, আপডেট করুন এবং WooCommerce সংস্করণ :Make sure your plugins and PHP are all up to date. We have an article on updating plugins safely that you might find helpful.
  • Enable Switch Editor Loader Method: Click Elementor in the sidebar and click Settings . Then, head over to the Advanced tab and enable Switch Editor Loader Method by clicking the check box.
  • Clear your cache: If you have a cache plugin, clear your cache and see if that helps. You can also temporarily disable the caching plugin and this will enable you to bypass any caching issues.
  • Check if any other plugins are interfering with Elementor functioning: To do so, deactivate all plugins and check to see if you’re able to load Elementor. If so, reactivate all the plugins and keep deactivating them one by one till it works again. Then you know which plugin is the problem. You can either keep the plugin deactivated or roll it back to an older version.

Recommended plugins for WooCommerce sites

  • BlogVault: Safeguard every order, purchase, customer, and transaction on your WooCommerce store with BlogVault’s real-time backups. Completely automated, BlogVault’s real-time backups sync to your store every 5 minutes, and are stored offsite for even greater safety.
  • MalCare :This best-in-class WordPress security plugin is all you need to protect your site from hackers and their malware. Easily scan and clean malware in just a few clicks, and prevent malware from entering your site with an advanced firewallProtect your customer details from ever being accessed by hackers with MalCare.
  • Google Analytics:The OG analytics tool to analyze your traffic and understand your customers better. We have an article on integrating Google Analytics into your WooCommerce site.
  • YITH WooCommerce Order Tracking: This plugin helps manage shipping information easily. It allows your customers to track their purchases.
  • YITH Advanced Refund System for WooCommerce: This plugin helps you set up a refund system.

Final thoughts

If you’re ready to invest in a page builder, Elementor can be a great option. But, before you make those changes, backup your site with BlogVault. It’s a great way to protect your site from mishaps and serves as insurance in case something goes terribly wrong.

FAQ

How good is Elementor for a WooCommerce site?

Elementor is excellent for a WooCommerce site because it has so many elements that you can customize, specifically for making your customer’s journey better. With the Pro version of Elementor, you won’t need other plugins to build a high-functioning WooCommerce site.

Is Elementor the best page builder?

Elementor is one of the best page builder plugins, amidst others like SeedProd and WPBakery. It’s easy, highly customizable and totally worth the cost.

What are the best add-Ons for WooCommerce?

Some essential add-ons for WooCommerce sites are BlogVault for backups, MalCare for security, YITH WooCommerce Order Tracking, and YITH Advanced Refund System for WooCommerce.

How do I add Elementor to WooCommerce?

You can install Elementor from your WordPress admin’s plugin directory. Next, activate it and add your license key if you’re using the Pro version. You’re now ready to build the site you want.

Is WooCommerce free with Elementor?

WooCommerce is free. Elementor has both a free and paid version. Though, for WooCommerce, you’re better off buying the paid version of Elementor.

Can I edit WooCommerce with Elementor?

Yes, you can edit a WooCommerce site easily with Elementor. In fact, every inch of your WooCommerce site can be edited with Elementor. Just install, activate, and get customizing.

What is Elementor in WooCommerce?

Elementor is a page builder plugin for WordPress and WooCommerce sites. They offer free and paid versions of the plugin. Once you install it, you have a wide range of elements to drag, drop, and customize.


  1. কীভাবে WooCommerce-এ স্ট্রাইপ যোগ করবেন – বিগিনারস গাইড

  2. WooCommerce-এ Google Analytics যোগ করার জন্য দ্রুত এবং সহজ নির্দেশিকা

  3. 4K এবং আল্ট্রা HD এর জন্য একটি নির্দেশিকা

  4. ইমেল অটোমেশনের জন্য একটি শিক্ষানবিস গাইড:এটি কী এবং কীভাবে এটি সেট আপ করবেন?