কম্পিউটার

মানচিত্র অ্যাপটি ব্যবহার করার জন্য আপনার প্রাথমিক নির্দেশিকা

2013 সালে, অ্যাপল প্রতিটি ম্যাকে তাদের মানচিত্র অ্যাপ স্থাপন করার জন্য একটি বিজ্ঞ সিদ্ধান্ত নিয়েছিল। ম্যাক ম্যাপ অ্যাপটি সাধারণত এর iOS প্রতিপক্ষের অনুরূপ, তাই আপনি যদি একটি আইফোন বা আইপ্যাডের মালিক হন তবে আপনি সম্ভবত ইতিমধ্যে এটির সাথে পরিচিত। কিন্তু তা সত্ত্বেও, যেহেতু আমাদের প্রাথমিক লক্ষ্য হল আপনাকে আরও উপভোগ্য ম্যাক অভিজ্ঞতা পেতে সাহায্য করা, তাই আমরা ম্যাক-এ ম্যাপ অ্যাপ কীভাবে ব্যবহার করতে হয় সেই বিষয়ে এই নির্দেশিকাটি আপনার সাথে শেয়ার করছি।

মানচিত্র অ্যাপে একটি অবস্থান অনুসন্ধান করা হচ্ছে

মানচিত্রের সবচেয়ে মৌলিক বৈশিষ্ট্য হল আপনাকে একটি জায়গার সঠিক অবস্থান দেখানো, সেটি রাস্তা, রেস্তোরাঁ বা বিল্ডিংই হোক না কেন আপনি অ্যাপটিতে এটি খুঁজে পাওয়ার সম্ভাবনা বেশি। একটি ধারণা পেতে যেখানে কিছু অবস্থিত, শুধু এই পদক্ষেপগুলি নিন:

  1. মানচিত্র অ্যাপ চালু করুন। আপনি ডকে এটি নির্বাচন করতে পারেন বা ফাইন্ডার থেকে এটি খুলতে পারেন৷
  2. সার্চ বারে ক্লিক করুন। আপনার প্রশ্ন বা কীওয়ার্ড টাইপ করুন. ব্যবসা এবং ভবন নির্দিষ্ট নাম চেষ্টা করুন. আপনি যদি রাস্তার এবং শহরের নাম বা অন্যান্য নির্দিষ্ট বিবরণ জানেন তবে বিশদ বিবরণও ইনপুট করুন। রিটার্ন বা এন্টার টিপুন।
  3. আপনি যে অবস্থানটি খুঁজছেন সেটি একটি লাল পিন দিয়ে মানচিত্রে দেখানো হবে।

আপনার বর্তমান অবস্থান পুনরায় সেট করা হচ্ছে

আপনি যদি নিজেকে মানচিত্রটি অন্বেষণ করতে দেখেন এবং কিছুটা দূরে চলে যান, আপনি অনুসন্ধান বারের পাশের তীরটিতে (অবস্থান আইকন) ক্লিক করে মানচিত্রে আপনার অবস্থানে ফিরে যেতে পারেন। মানচিত্রটি তারপর আপনার বর্তমান অবস্থানে ফিরে যাবে, যা একটি নীল বিন্দু দিয়ে দেখানো হবে৷

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

একটি ম্যাক পরিচিতির ঠিকানা খোঁজা

আপনি যদি আপনার পরিচিতিতে ব্যক্তি এবং ব্যবসার ঠিকানা সংরক্ষণ করেন তবে আপনি মানচিত্রে তাদের অবস্থানও অনুসন্ধান করতে পারেন।

  1. অনুসন্ধান বারে ক্লিক করুন।
  2. আপনার পরিচিতিতে সংরক্ষিত নাম বা ব্যবসা লিখুন যা আপনি সনাক্ত করতে চান।
  3. পরিচিতিটি পরিচিতি গোষ্ঠীর অধীনে অনুসন্ধান পরামর্শগুলিতে উপস্থিত হবে৷ ম্যাপে তাদের অবস্থান দেখানোর জন্য আপনি যে নাম বা ব্যবসা খুঁজছেন তাতে ক্লিক করুন।

ট্রানজিট থেকে স্যাটেলাইট ভিউতে স্যুইচ করা হচ্ছে

ট্রানজিট ভিউতে, আপনি যে শহরের সন্ধান করছেন তার সমস্ত উপলব্ধ ট্রানজিট রুট দেখতে পাবেন। মনে রাখবেন, যদিও, এই বৈশিষ্ট্যটি এখনও আপডেট করা হচ্ছে, তাই কিছু শহরের জন্য তথ্য না পেলে হতাশ হবেন না।

এদিকে, স্যাটেলাইট ভিউ আপনাকে এলাকার পাখির চোখের দৃশ্য দেয়। উদাহরণস্বরূপ, আপনি বিল্ডিংয়ের ছাদ দেখতে পাবেন, যেমন আপনি মেঘ থেকে শহরের দিকে তাকাচ্ছেন।

এই দুটি মোডের মধ্যে স্যুইচ করতে, প্রথমে আপনার যে স্থানটি সনাক্ত করতে হবে তার জন্য অনুসন্ধান করুন৷ তারপর, মানচিত্র উইন্ডোর উপরের ডানদিকে, পরিবহন রুট দেখতে ট্রানজিট নির্বাচন করুন। তারপর, স্যাটেলাইট ভিউতে স্যুইচ করতে ট্রানজিটের পাশে স্যাটেলাইটে ক্লিক করুন।

হাঁটা, ড্রাইভিং এবং ট্রানজিট দিকনির্দেশ পাওয়া

কিভাবে আপনার বর্তমান অবস্থান থেকে আপনার কাঙ্খিত গন্তব্যে যেতে হবে তার দিকনির্দেশ পেতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. মানচিত্রে থাকাকালীন, উইন্ডোর উপরের বাম কোণে দিকনির্দেশে ক্লিক করুন।
  2. একটি শুরুর অবস্থানে টাইপ করুন বা কেবল আমার অবস্থান নির্বাচন করুন৷
  3. একটি শেষ অবস্থানে টাইপ করুন৷
  4. চালনার দিকনির্দেশ পেতে ড্রাইভে ক্লিক করুন, হাঁটার দিকনির্দেশ পেতে হাঁটুন এবং যাতায়াতের দিকনির্দেশ পেতে ট্রানজিট-এ ক্লিক করুন, যদি উপলব্ধ থাকে। ধাপে ধাপে নির্দেশাবলী উইন্ডোর বাম দিকে দেখানো হবে।

ট্র্যাফিক দেখানো হচ্ছে

আপনি একটি নির্দিষ্ট এলাকায় রিয়েল-টাইম ট্র্যাফিক দেখতে মানচিত্র ব্যবহার করতে পারেন, আপনাকে সেই পথে যাওয়া এড়াতে অনুমতি দেয়। ম্যাপ অ্যাপে ট্রাফিক দেখানোর জন্য এই ধাপগুলি অনুসরণ করুন:

  1. মানচিত্রে থাকাকালীন, উইন্ডোর উপরের ডানদিকে (ট্রানজিটের পাশে) ম্যাপ ট্যাবে ক্লিক করুন।
  2. উইন্ডোর নিচের বাম কোণায় যান। প্রদর্শন ক্লিক করুন. তারপরে, শো ট্রাফিক নির্বাচন করুন।
  3. স্লো-ডাউন সম্পর্কে আরও তথ্য পেতে, ট্রাফিক আইকনে ক্লিক করুন।

সুতরাং, আপনার কাছে এটি রয়েছে, আপনার ম্যাক ম্যাপ অ্যাপের মূল বিষয়গুলি। আমরা বিশ্বাস করি যে এগুলো আপনাকে এই অবিশ্বাস্যভাবে সহজ ম্যাক অ্যাপটি ব্যবহার শুরু করতে সাহায্য করবে।


  1. অ্যান্ড্রয়েড স্টুডিওতে শিক্ষানবিস গাইড

  2. WhatsApp ব্যবহার করার সময় আপনার গোপনীয়তা বজায় রাখার সম্পূর্ণ নির্দেশিকা

  3. আপনার রেল অ্যাপে DynamoDB ব্যবহার করা

  4. টিন্ডার ব্যবহার করার জন্য আমাদের ব্যাপক নির্দেশিকা