কম্পিউটার

কীভাবে WooCommerce-এ স্ট্রাইপ যোগ করবেন – বিগিনারস গাইড

আপনার WooCommerce সাইটের জন্য সঠিক অর্থপ্রদানের গেটওয়ে সেট আপ করা আপনার ই-কমার্স ব্যবসাকে স্থল থেকে সরিয়ে নেওয়ার একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। যেহেতু আপনি সিদ্ধান্ত নিয়েছেন যে স্ট্রাইপই যাওয়ার পথ, তাই আমরা আপনাকে শুরু করতে সাহায্য করতে এখানে আছি।

WooCommerce সাইটে স্ট্রাইপ যোগ করতে , আপনাকে একটি প্লাগইন সক্রিয় করতে হবে এবং এটিকে আপনার স্ট্রাইপ অ্যাকাউন্টে সংযুক্ত করতে হবে৷ এই নিবন্ধে, আমরা কীভাবে WooCommerce-এ একটি স্ট্রাইপ সেট আপ করতে হয় এবং স্ট্রাইপ সম্পর্কে নোট করার জন্য কিছু গুরুত্বপূর্ণ বিষয় কভার করতে হয় সে সম্পর্কে আপনাকে গাইড করব৷

TL;DR: স্ট্রাইপ তার উচ্চ নিরাপত্তা এবং স্বীকৃত অর্থপ্রদানের বিভিন্ন বিকল্পের জন্য জনপ্রিয়। এই সহজে অনুসরণযোগ্য গাইডের সাথে WooCommerce-এ স্ট্রাইপকে একীভূত করুন। কিন্তু, আপনি শুরু করার আগে, আমরা BlogVault এর সাথে আপনার সাইটের ব্যাকআপ নেওয়ার পরামর্শ দিচ্ছি যাতে আপনি এখন পর্যন্ত আপনার সাইটে করা কোনো অগ্রগতি হারানোর ঝুঁকি না চালান৷

WooCommerce-এ স্ট্রাইপ যোগ করার প্রয়োজনীয়তা

আপনি WooCommerce এর সাথে স্ট্রাইপ সেট আপ করা শুরু করার আগে, আমরা আপনাকে বিবেচনা করার পরামর্শ দিই।

  • সঠিক প্লাগইন বাছাই করা: WooCommerce-এর জন্য স্ট্রাইপ ইন্টিগ্রেশন প্লাগইনগুলির জন্য অনেকগুলি বিকল্প রয়েছে৷ প্রতিটিরই শক্তি রয়েছে এবং আপনি কোনটি বেছে নিন তা মূলত তারা যে বৈশিষ্ট্যগুলি অফার করে তার উপর নির্ভর করে৷ উদাহরণস্বরূপ, WooCommerce স্ট্রাইপ পেমেন্ট গেটওয়েতে সাবস্ক্রিপশন প্লাগইনগুলির জন্য একটি এক্সটেনশন প্রয়োজন এবং পোশাক বা আনুষাঙ্গিক বিক্রি করে এমন ব্যবসার জন্য এটি দুর্দান্ত৷
  • একটি SSL সার্টিফিকেট যোগ করা হচ্ছে :আপনার একটি SSL শংসাপত্র আছে তা নিশ্চিত করুন৷ একটি SSL শংসাপত্র সংযোগগুলিকে এনক্রিপ্ট করে এবং আমরা আপনাকে যাইহোক শংসাপত্রটি পেতে সুপারিশ করি৷
  • প্রয়োজনWooCommerce সংস্করণ 2.2 এবং তার উপরে: স্ট্রাইপ শুধুমাত্র WooCommerce সংস্করণ 2.2 এবং উচ্চতরের জন্য অর্থ ফেরত প্রক্রিয়া করে, তাই নিশ্চিত করুন যে আপনার সাইট আপ টু ডেট। আপনার সাইটকে আপ টু ডেট রাখার সাথে আরও ভাল সুরক্ষা এবং কম বাগগুলির অতিরিক্ত সুবিধা রয়েছে, তাই আমরা আপনাকে যাই হোক না কেন এটি করার পরামর্শ দেব।

একটি স্ট্রাইপ অ্যাকাউন্ট তৈরি করা

আপনার WooCommerce সাইটে স্ট্রাইপকে একীভূত করার আগে, আপনাকে একটি স্ট্রাইপ অ্যাকাউন্ট তৈরি করতে হবে। একটি স্ট্রাইপ অ্যাকাউন্ট সেট আপ করা একটি মোটামুটি স্বজ্ঞাত প্রক্রিয়া। এই প্রক্রিয়াটি দেশ থেকে দেশে সামান্য পরিবর্তিত হবে তবে আপনি নীচের উল্লেখ করা ধাপগুলি অনুসরণ করতে পারেন।

  1. একটি অ্যাকাউন্ট তৈরি করুন৷ :Stripe ওয়েবসাইটে যান এবং Start Now-এ ক্লিক করুন। এটি আপনাকে এমন একটি পৃষ্ঠায় নিয়ে যাবে যেখানে আপনি আপনার ইমেল এবং পুরো নামটি পূরণ করবেন, দেশ নির্বাচন করবেন এবং একটি শক্তিশালী পাসওয়ার্ড তৈরি করবেন। আপনার কাজ শেষ হলে অ্যাকাউন্ট তৈরি করুন ক্লিক করুন৷
  2. আপনার ইমেল ঠিকানা যাচাই করুন :আপনার ইমেল অ্যাকাউন্টে যান এবং ইমেল ঠিকানা যাচাই বাটনে ক্লিক করুন।
  3. পেমেন্ট সক্রিয় করুন :স্ট্রাইপ অ্যাকাউন্টে ফিরে যান এবং পেমেন্ট সক্রিয় করুন ক্লিক করুন। পেমেন্ট গ্রহণ করার জন্য এই পদক্ষেপটি আপনার জন্য প্রয়োজনীয়। সুতরাং, যখন এটি এড়ানো যায়, আমরা আপনাকে এগিয়ে যাওয়ার পরামর্শ দিই এবং এটিতে ক্লিক করুন৷ নিম্নলিখিত পদক্ষেপগুলি আপনাকে পেমেন্ট সক্রিয় করার মাধ্যমে নিয়ে যাবে৷
  4. ব্যবসার মৌলিক বিষয় যোগ করুন :আপনাকে আপনার নিবন্ধিত ব্যবসার ঠিকানা, ব্যবসার ধরন এবং ব্যবসার কাঠামোর জন্য জিজ্ঞাসা করা হবে (যদি এটি একটি পৃথক ব্যবসা না হয়)
  5. ব্যবসার বিবরণ যোগ করুন :আপনার আইনি ব্যবসার নাম বা LLC নাম, নিয়োগকর্তা সনাক্তকরণ নম্বর, এবং নিবন্ধিত ব্যবসার ঠিকানা এবং ফোন নম্বর পূরণ করুন। এছাড়াও, আপনার ব্যবসার সাথে মানানসই শিল্পের ধরন নির্বাচন করুন। ব্যবসার ওয়েবসাইট এবং পণ্যের বিবরণের মতো অতিরিক্ত বিবরণ যোগ করুন।
  6. ব্যবসায়িক প্রতিনিধির বিবরণ যোগ করুন :আপনার কোম্পানিতে যোগাযোগের একটি বিন্দুর জন্য বিশদ বিবরণ পূরণ করুন।
  7. ব্যবসার মালিকদের যোগ করুন :এটি আপনার কোম্পানির জন্য উপযুক্ত হলে, এই বিবরণগুলিও পূরণ করুন।
  8. পূরণ বিবরণ নির্বাচন করুন :আপনার পণ্য বা পরিষেবা গ্রহণ/ব্যবহার করতে আপনার গ্রাহকের কতক্ষণ লাগবে তা নির্বাচন করুন।
  9. বিবৃতি বর্ণনাকারী যোগ করুন :এটি আপনার গ্রাহকের বিবৃতিতে প্রদর্শিত হবে। সুতরাং, এটি সহজে সনাক্তযোগ্য রাখুন। এই বিভাগের জন্য একটি অক্ষর সীমা আছে।
  10. ব্যাঙ্কের বিবরণ লিখুন :আপনি হয় ম্যানুয়ালি করতে পারেন অথবা আপনার ব্যাঙ্ক নির্বাচন করুন এবং নির্দেশাবলী অনুসরণ করুন৷
  11. দ্বি-পদক্ষেপ যাচাইকরণ সক্ষম করুন:৷ আপনি SMS বা একটি প্রমাণীকরণকারী অ্যাপ ব্যবহার করে নির্বাচন করতে পারেন।
  12. বিক্রয় কর গণনা সক্ষম করুন:৷ এই ধাপটি ঐচ্ছিক। কিন্তু এটা কর আরোপ সহজ করতে সাহায্য করে.
  13. অতিরিক্ত তথ্য পূরণ করুন :পরবর্তী পৃষ্ঠায় প্রয়োজনীয় অন্য কিছু পূরণ করুন। শেষ কয়েকটি ধাপে যা পূরণ করা হয়েছে তার উপর নির্ভর করে এটি পরিবর্তিত হতে পারে। একবার আপনার হয়ে গেলে, জমা দিন ক্লিক করুন৷ . আপনি এখন সব সেট আপ এবং পেমেন্ট পেতে প্রস্তুত।

WooCommerce এ স্ট্রাইপ কিভাবে যোগ করবেন?

এখন আপনি একটি স্ট্রাইপ অ্যাকাউন্ট তৈরি করেছেন, আপনি এটি আপনার WooCommerce সাইটের সাথে একীভূত করতে পারেন। নির্বাচন করার জন্য অনেক প্লাগইন থাকলেও, WooCommerce-এ কীভাবে স্ট্রাইপ যোগ করতে হয় সে বিষয়ে আপনাকে গাইড করতে আমরা তিনটি প্লাগইন বেছে নিয়েছি:

  • WooCommerce স্ট্রাইপ পেমেন্ট গেটওয়ে
  • স্ট্রাইপ WooCommerce-এর জন্য পেমেন্ট প্লাগইনস
  • WooCommerce পেমেন্ট

WooCommerce স্ট্রাইপ পেমেন্ট গেটওয়ে

WooCommerce-এর এই প্লাগইনটি বিশ্বের 37টি দেশে বিক্রেতাদের জন্য উপলব্ধ এবং আরও অনেক দেশ প্রায়ই এই তালিকায় যুক্ত হয়। এটি গ্রহণযোগ্য অর্থপ্রদানের বিকল্পগুলির বিস্তৃত পরিসরের জন্য পছন্দসই। সাবস্ক্রিপশনের জন্য, আপনাকে WooCommerce সাবস্ক্রিপশন এক্সটেনশন ইনস্টল করতে হবে। যদি এটি আপনার বাছাই করা অর্থপ্রদানের প্লাগইন হয়, তাহলে চলুন WooCommerce-এ স্ট্রাইপ সংযোগ করা শুরু করা যাক।

  1. WooCommerce স্ট্রাইপ পেমেন্ট গেটওয়া সক্রিয় করুন y

    প্লাগইন-এ ক্লিক করুন বাম দিকের মেনুতে এবং নতুন যোগ করুন এ ক্লিক করুন। অনুসন্ধান ক্ষেত্রে, "WooCommerce স্ট্রাইপ পেমেন্ট গেটওয়ে" দেখুন। ইনস্টল করুন ক্লিক করুন৷ এবং সক্রিয় করুন।
  2. আপনার স্ট্রাইপ অ্যাকাউন্টের সাথে সংযোগ করুন

    আপনার WooCommerce ড্যাশবোর্ডে নেভিগেট করুন এবং পেমেন্ট ট্যাবে যান। স্ট্রাইপ (ক্রেডিট কার্ড) এ টগল করুন এবং পৃষ্ঠাটি লোড হয়ে গেলে, আপনার স্ট্রাইপ অ্যাকাউন্টে লগ ইন করুন। আপনার কাজ শেষ হলে আপনাকে আবার আপনার সাইটে পুনঃনির্দেশিত করা হবে।
  3. পরীক্ষা মোড সক্ষম করুন

    WP ড্যাশবোর্ডে ফিরে, বাম দিকে WooCommerce লোগোর উপর হোভার করুন এবং সেটিংসে ক্লিক করুন। পেমেন্ট ট্যাবে যান এবং স্ট্রাইপ (ক্রেডিট কার্ড) এ ক্লিক করুন। সেটিংস ট্যাবে ক্লিক করুন। সাধারণ বিভাগে, অ্যাকাউন্ট কী সম্পাদনা করুন ক্লিক করুন। পপ-আপে, টেস্ট ট্যাবে ক্লিক করুন।
  4. পরীক্ষা API কী কনফিগার করুন

    স্ট্রাইপ ওয়েবসাইটে স্যুইচ করুন এবং উপরের ডানদিকে বিকাশকারীতে ক্লিক করুন। এর পরে, উপরের ডানদিকে টেস্ট মোডটি টগল করুন। বাম দিকের মেনুতে, API কী ট্যাবটি নির্বাচন করুন৷ প্রকাশযোগ্য কী এবং গোপন কী অনুলিপি করুন। ওয়ার্ডপ্রেস অ্যাডমিন সাইটে ফিরে যান এবং পরীক্ষা প্রকাশযোগ্য কী এবং পরীক্ষা গোপন কী ক্ষেত্রগুলিতে লিঙ্কগুলি আটকান৷
  5. পরীক্ষা ওয়েবহুক কনফিগার করুন

    আপনার WP অ্যাডমিন ড্যাশবোর্ডে, স্ট্রাইপ সেটিংস পৃষ্ঠায় যান। প্রদত্ত ওয়েবহুক এন্ডপয়েন্ট ইউআরএল কপি করুন। আপনার স্ট্রাইপ ডেভেলপার ড্যাশবোর্ডে, ওয়েবহুক পৃষ্ঠায় যান এবং + এন্ডপয়েন্ট যোগ করুন ক্লিক করুন . এন্ডপয়েন্ট ইউআরএল ফিল্ডে এন্ডপয়েন্ট ইউআরএল পেস্ট করুন।

কীভাবে WooCommerce-এ স্ট্রাইপ যোগ করবেন – বিগিনারস গাইড
  1. ইভেন্ট নির্বাচন করুন

    নীচে দেখানো তালিকা থেকে আপনার প্রয়োজনীয় ইভেন্টগুলি নির্বাচন করুন৷ এটি প্রদর্শিত হলে, সর্বশেষ API সংস্করণ নির্বাচন করুন। যদি না হয়, এগিয়ে যান এবং এন্ডপয়েন্ট যোগ করুন ক্লিক করুন৷ আপনি সম্পন্ন করার পরে। স্ট্রাইপ আপনাকে ন্যূনতম নিম্নলিখিত ইভেন্টগুলি নির্বাচন করার পরামর্শ দেয়৷
    • source.chargeable
    • source.cancelled
    • charge.succeeded
    • charge.failed
    • charge.captured
    • charge.dispute.created
    • charge.dispute.closed
    • charge.refunded
    • review.opened
    • review.closed
    • payment_intent.succeeded
    • payment_intent.payment_failed
    • payment_intent.amount_capturable_updated
    • payment_intent.requires_action
    • setup_intent.succeeded
    • setup_intent.setup_failed
  2. পেমেন্ট গেটওয়ে পরীক্ষা করুন

    যখন আপনি আপনার নিজের বিবরণ ব্যবহার করে এটি পরীক্ষা করতে পারেন। আমরা সুপারিশ করি যে আপনি স্ট্রাইপ অফার করে এমন পরীক্ষার শংসাপত্রগুলি ব্যবহার করুন৷
  3. পরীক্ষা মোড অক্ষম করুন

    পরীক্ষা মোড অক্ষম করতে, অ্যাকাউন্ট কী সম্পাদনা করুন ক্লিক করুন ধাপ 3 এ যেমন দেখা গেছে। লাইভ ট্যাবে ক্লিক করুন। স্ট্রাইপ অ্যাকাউন্টে ফিরে যান এবং পরীক্ষা মোড টগল বন্ধ করুন। তারপর লাইভ এপিআই কীগুলি কপি করে পেস্ট করুন। ওয়েবহুকের জন্যও একই প্রক্রিয়া করুন এবং ইভেন্ট নির্বাচন করুন।

কীভাবে WooCommerce-এ স্ট্রাইপ যোগ করবেন – বিগিনারস গাইড
  1. দুবার চেক করুন

    আমরা আপনাকে API কী এবং ওয়েবহুক দুবার চেক করার পরামর্শ দিই। আপনি তারপর পেমেন্ট পেতে প্রস্তুত.

স্ট্রাইপ WooCommerce-এর জন্য পেমেন্ট প্লাগইনগুলি

স্ট্রাইপ WooCommerce-এর জন্য পেমেন্ট প্লাগইনগুলি WooCommerce স্ট্রাইপ পেমেন্ট গেটওয়ের একটি দুর্দান্ত বিকল্প। এটি স্ট্রাইপ দ্বারা চালিত অনেকগুলি প্লাগইনগুলির মধ্যে একটি এবং এটি WooCommerce সদস্যতা, WooCommerce প্রি-অর্ডার, WooCommerce ব্লকগুলিকে সমর্থন করে এবং কিছু দেশে এটি কিস্তির অর্থ প্রদানের কাঠামোকেও সমর্থন করে৷ WooCommerce-এর সাথে স্ট্রাইপকে একীভূত করতে, এখানে শুরু করার পদক্ষেপগুলি রয়েছে:

  1. ইনস্টল করুন এবং সক্রিয় করুন :

    প্লাগইন ডিরেক্টরিতে, স্ট্রাইপ WooCommerce-এর জন্য পেমেন্ট প্লাগইনগুলি সন্ধান করুন৷ ইনস্টল করুন ক্লিক করুন৷ এবং সক্রিয় করুন .
  2. পরীক্ষা মোড সক্ষম করুন৷ :

    অ্যাক্টিভেট ক্লিক করলে আপনাকে প্লাগইনের ড্যাশবোর্ডে নিয়ে যাবে। সেটিংসে ক্লিক করুন এবং নিশ্চিত করুন যে মোডটি পরীক্ষায় সেট করা আছে। এরপরে, স্ট্রাইপ সাইটে স্যুইচ করুন এবং টেস্ট মোডে টগল করুন।

কীভাবে WooCommerce-এ স্ট্রাইপ যোগ করবেন – বিগিনারস গাইড
  1. টেস্ট API কী কনফিগার করুন :

    Connect to Stripe এ ক্লিক করুন এবং আপনার স্ট্রাইপ অ্যাকাউন্টে লগ ইন করুন। এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার পরীক্ষার API কী এবং ওয়েবহুকের সাথে সংযুক্ত হবে।
  1. পেমেন্ট গেটওয়ে পরীক্ষা করুন:

    আপনি এখন আপনার গ্রাহকের চেকআউট এবং পেমেন্ট প্রক্রিয়া পরীক্ষা করতে পারেন। পরীক্ষা মোড নিষ্ক্রিয় করতে.
  2. ওয়েবহুক URL যোগ করুন

    আপনার প্লাগইনের ড্যাশবোর্ড থেকে ওয়েবহুক ইউআরএল কপি করুন। স্ট্রাইপ ডেভেলপার ড্যাশবোর্ডে স্যুইচ করুন এবং + এন্ডপয়েন্ট যোগ করুন ক্লিক করুন . এন্ডপয়েন্ট ইউআরএল ফিল্ডে পেস্ট করুন।
  3. ইভেন্টগুলি নির্বাচন করুন

    নীচের তালিকা থেকে আপনি চান সব ইভেন্ট নির্বাচন করুন. একবার আপনার হয়ে গেলে, সর্বশেষ API সংস্করণটি প্রদর্শিত হলে নির্বাচন করুন এবং এন্ডপয়েন্ট যোগ করুন এ ক্লিক করুন। স্ট্রাইপ অনুসারে, আপনার প্রয়োজন সর্বনিম্ন হল:
    • source.chargeable
    • source.cancelled
    • charge.succeeded
    • charge.failed
    • charge.captured
    • charge.dispute.created
    • charge.dispute.closed
    • charge.refunded
    • review.opened
    • review.closed
    • payment_intent.succeeded
    • payment_intent.payment_failed
    • payment_intent.amount_capturable_updated
    • payment_intent.requires_action
    • setup_intent.succeeded
    • setup_intent.setup_failed

কীভাবে WooCommerce-এ স্ট্রাইপ যোগ করবেন – বিগিনারস গাইড

  1. স্বাক্ষর করার গোপনীয়তা অনুলিপি করুন৷ :

    এন্ডপয়েন্ট যোগ করুন ক্লিক করার পর , আপনাকে আবার ড্যাশবোর্ডে পুনঃনির্দেশিত করা হবে। সারণীতে, প্রকাশ করুন ক্লিক করুন সাইনিং সিক্রেট দেখানোর জন্য। এটি অনুলিপি করুন এবং আপনার WP অ্যাডমিন ড্যাশবোর্ডের ওয়েবহুক সিক্রেট ক্ষেত্রে পেস্ট করুন। আপনি এখন পেমেন্ট পেতে প্রস্তুত।


দ্রষ্টব্য:টেস্ট মোডে থাকাকালীন ওয়েবহুক যোগ করা হলে, পরীক্ষা মোড অক্ষম করুন এবং একই প্রক্রিয়া পুনরাবৃত্তি করুন। আপনি স্ট্রাইপ এবং WooCommerce উভয় ক্ষেত্রেই লাইভ মোডে আছেন তা নিশ্চিত করুন।

WooCommerce পেমেন্ট

WooCommerce পেমেন্ট অটোম্যাটিক দ্বারা একটি প্লাগইন কিন্তু স্ট্রাইপের সাথে একটি অন্তর্নির্মিত অংশীদারিত্ব রয়েছে৷ সুতরাং, এটি আপনাকে আপনার WooCommerce ড্যাশবোর্ডে সমস্ত জিনিস লেনদেন এবং অর্থ প্রদানের সাথে সম্পর্কিত পরিচালনা করতে দেয়৷ আপনাকে এখন আর স্ট্রাইপে লগইন করতে হবে না শুধুমাত্র বিরোধ সমাধান করতে এবং আপনার লেনদেন নিরীক্ষণ করতে। সবকিছু এক জায়গায় আছে। শুরু করার জন্য, আমরা নিচে উল্লেখ করা ধাপগুলি অনুসরণ করুন৷

  1. ইনস্টল করুন এবং সক্রিয় করুন

    ওয়ার্ডপ্রেস ড্যাশবোর্ডে যান এবং প্লাগইন ট্যাবের উপর হোভার করুন। Add New এ ক্লিক করুন এবং প্লাগইন ডিরেক্টরিতে WooCommerce পেমেন্ট অনুসন্ধান করুন। প্লাগইনটি ইনস্টল এবং সক্রিয় করুন।
  2. WooCommerce পেমেন্ট সেট আপ করুন s

    আপনাকে WooCommerce পেমেন্ট পৃষ্ঠায় পুনঃনির্দেশিত করা হবে। সেটআপ শেষ করুন৷ ক্লিক করুন৷ আপনাকে সঠিক ইমেল আইডি নির্বাচন করতে হবে এবং আপনার সাইটকে সংযোগ করতে দিতে হবে। আপনার স্ট্রাইপ অ্যাকাউন্ট দিয়ে পরবর্তী লগইন করুন। আপনি এখন সব প্রস্তুত. এটি আপনাকে ওয়ার্ডপ্রেস ড্যাশবোর্ডে পুনঃনির্দেশিত করবে। এমনকি আপনি বাম দিকের ট্যাবগুলি ব্যবহার করে আপনার লেনদেনের ইতিহাস, বিরোধ, আমানত ইত্যাদি দেখতে পারেন৷
  3. পরীক্ষা মোড সক্ষম করুন

    একবার আপনি লগ ইন করলে, আপনি টেস্ট মোডের নীচের চেক বক্সটি নির্বাচন করতে পারেন। আপনার এখন করা যেকোনো লেনদেন পরীক্ষা মোডে হবে।
  4. পরীক্ষা মোড অক্ষম করুন

    একবার আপনি পরীক্ষা করা হয়ে গেলে, আপনি পরীক্ষা মোড বন্ধ করতে পরীক্ষা মোড বিকল্পের কাছে চেকবক্সটি অনির্বাচন করতে পারেন। সেট আপ শেষ পর্যন্ত সম্পন্ন হয়েছে এবং আপনি পেমেন্ট পেতে প্রস্তুত।

WooCommerce-এ স্ট্রাইপ সেটআপ করার জন্য সঠিক প্লাগইন নির্বাচন করা

WooCommerce-এ স্ট্রিপ কনফিগার করার জন্য সঠিক পেমেন্ট গেটওয়ে প্লাগইন বাছাই করার সময় খরচ, প্রশাসক ক্ষমতা, স্বীকৃত অর্থপ্রদানের বিকল্প এবং বৈশিষ্ট্যগুলি হল কয়েকটি বিষয় যা আপনার অবশ্যই বিবেচনা করা উচিত।

খরচ: এই ক্ষেত্রে তিনটি প্লাগইনই বিনামূল্যে, তবে WooCommerce স্ট্রাইপ পেমেন্ট গেটওয়ে এবং স্ট্রাইপ WooCommerce-এর জন্য পেমেন্ট প্লাগইনগুলির ক্ষেত্রে, এক্সটেনশনগুলির অতিরিক্ত খরচ হয়৷

লেনদেন পরিচালনা করুন: WooCommerce পেমেন্টস আপনার অ্যাডমিন প্যানেলে একটি ড্যাশবোর্ড অফার করে যেখানে আপনি সবকিছু পরিচালনা করতে পারেন। অন্য দুটি প্লাগইনগুলির জন্য আপনাকে আপনার স্ট্রাইপ ড্যাশবোর্ড ব্যবহার করতে হবে।

স্বীকৃত অর্থপ্রদানের বিকল্প: WooCommerce স্ট্রাইপ পেমেন্ট গেটওয়ে তিনটির মধ্যে সবচেয়ে বেশি অর্থপ্রদানের বিকল্প গ্রহণ করে, এবং শুধুমাত্র প্রধান ক্রেডিট কার্ড এবং অর্থপ্রদানের পদ্ধতিই নয়, এছাড়াও ডেস্কটপ ব্যবহারকারীদের জন্য Diner’s Club, AliPay এবং Microsoft Payও গ্রহণ করে।

বৈশিষ্ট্য: স্ট্রাইপ WooCommerce এবং WooCommerce স্ট্রাইপ পেমেন্ট গেটওয়ের জন্য পেমেন্ট প্লাগইনগুলির জন্য আপনাকে সদস্যতা ইত্যাদির মতো বৈশিষ্ট্যগুলির জন্য এক্সটেনশন ইনস্টল করতে হবে৷

আপনি কেন স্ট্রাইপ ব্যবহার করবেন?

নিরাপত্তা

স্ট্রাইপ সবচেয়ে কঠোর সম্মতি নিরীক্ষকদের দ্বারা নিরীক্ষিত হয়েছে, এবং একটি PCI স্তর 1 পরিষেবা প্রদানকারী হিসাবে প্রত্যয়িত হয়েছে। সমস্ত সংবেদনশীল ডেটা এবং যোগাযোগ এনক্রিপ্ট করা হয়েছে এবং এটির সমস্ত পরিষেবার জন্য TLS বা SSL নিরাপত্তা প্রয়োজন৷ আপনি নিশ্চিন্ত থাকতে পারেন যে আপনার ডেটা এবং আপনার গ্রাহকের ডেটা স্ট্রাইপের মাধ্যমে নিরাপদ এবং সুরক্ষিত।

উপরন্তু, আমরা ম্যালওয়্যার স্ক্যানার, অত্যাধুনিক ফায়ারওয়াল এবং দ্রুত এবং সহজে ম্যালওয়্যার ক্লিনআপ অফার করে এমন একটি নিরাপত্তা প্লাগইন যেমন MalCare দিয়ে আপনার সাইটকে সুরক্ষিত করার পরামর্শ দিই। WooCommerce নিরাপত্তা সম্পর্কে আরও টিপসের জন্য, আমরা আমাদের নিবন্ধটি দেখার পরামর্শ দিই যা বিষয়ের গভীরে ডুব দেয়।

গোপনীয়তা

স্ট্রাইপ যাচাইয়ের জন্য সরকারি আইডি এবং ব্যাঙ্কের বিবরণের মতো তথ্য সংগ্রহ করে। অতিরিক্তভাবে, যখন একজন গ্রাহক আপনার সাইট থেকে কিছু কিনেন, তখন স্ট্রাইপ ব্যক্তিগত ডেটা সংগ্রহ করে যেমন নাম, বয়স (যদি আপনি বয়স সীমাবদ্ধ পণ্য বিক্রি করেন), শিপিংয়ের বিশদ, ব্যাঙ্কের বিবরণ, লেনদেনের ইতিহাস ইত্যাদি অথবা বিজ্ঞাপন, অর্থপ্রদান ইত্যাদির জন্য গ্রাহকের দ্বারা অনুমোদিত ব্যবসার মালিকদের কাছে পাঠায়৷

মূল্য

স্ট্রাইপ এর ফ্ল্যাট রেট প্রসেসিং ফি মূল্যের কাঠামোর জন্য ভালভাবে পছন্দ করা হয়। উল্লেখ্য কিছু মূল পয়েন্ট হল:

  • কোন সেট আপ ফি বা নিয়মিত চার্জ নেই৷
  • যেমন পেমেন্ট করুন/লেনদেন ফি কার্ড লেনদেনের জন্য 2.9% + 30 সেন্ট এবং ব্যক্তিগত অর্থপ্রদানের পদ্ধতির জন্য 2.7% + 5 সেন্ট মার্কিন যুক্তরাষ্ট্রে আন্তর্জাতিক কার্ডের জন্য অতিরিক্ত 1% চার্জ করা হয় , সেইসাথে একটি অতিরিক্ত1% রূপান্তর চার্জ হিসাবে . দেশ, অর্থপ্রদানের ধরন এবং ব্যাঙ্কের উপর নির্ভর করে খরচগুলিও পরিবর্তিত হয়।
  • স্ট্রাইপ সংহত করার জন্য আপনি কোন প্লাগইনগুলি ব্যবহার করছেন, আপনি যে এক্সটেনশনগুলি ব্যবহার করছেন বা আপনি যে পণ্যগুলি যোগ করতে চান তার উপর নির্ভর করে অতিরিক্ত খরচ হতে পারে৷ Stripe Radar for example, a fraud prevention product, costs 7 cents per screened transaction (2 cents if you have their standard pricing of 2.9% + 30 cents).

Payments

Payment cycles vary depending on the country and level of risk in your location (high risk locations can have 14-day cycles). Instant payouts have become available in select countries. When you set up an account with Stripe, an account balance is created. After a transaction, the fees are deducted, and the remaining amount appears in your pending balance. After a payment cycle is completed, the accumulated balance becomes an available balance.

Final thoughts

Setting up a Stripe account makes integrating with various payment plugins a breeze. It also comes with the added benefit of providing a variety of payment options, high security, and a pay-as-you-go payment structure.

In terms of which plugin to pick, we recommend WooCommerce Payments because it offers the ability to manage your entire site in one place.

But before you install your payment gateway of choice, we’d recommend backing up your site with BlogVault. It is a quick and easy plugin that automatically backs up your site. With that said, we wish you luck on your WooCommerce site.

Frequently Asked Questions

How do you set up Google Pay or Apple Pay with Checkout Plugins?

Setting up Google Pay or Apple Pay requires a separate plugin called Checkout Plugins

  • Find the plugin in your plugins directory.
  • Once it’s installed and activated, connect the plugin to your Stripe account.
  • You’ll be redirected to the page to enable gateways, toggle on Stripe Card, and select Enable Gateways.
  • Skip the option to enable express checkout and webhooks.
  • Click Let’s Customise button and you will be redirected back to the WordPress Dashboard inside WooCommerce.
  • Click on the Express Checkout tab and select the checkbox to enable it.
  • Customise the Express Checkout buttons and where it will appear on your site.
  • Select Save Changes and you’re good to go.
  • If the customer is using an Apple device to buy your products, the option will be Apply Pay. Otherwise, it will be a Google Pay button.

What are the best payment gateways for WooCommerce?

WooCommerce Payments, Paypal Zettle, Amazon Pay, PayFast, Authorize.net, and Square are some of the most popular payment gateways. We have an in-depth article that dives into a list of WooCommce payment gateways and will help you find the best fit.

What is a webhook?

A webhook is a way that web applications communicate between each other. It changes the behaviour of a web application with custom call backs. Simply put, it sends information and data from one application to another, when an event occurs. For example, if you’ve got a charge.failed as an event that you’ve activated, then Stripe will tell your WooCommerce site when a charge has failed.

What are API keys?

API stands for Application Programming Interface. An API key is a code generated by a web application. It identifies a user or developer that is trying to access a site.


  1. কীভাবে একটি WooCommerce চেকআউট পৃষ্ঠা সম্পাদনা করবেন? (বিগিনারস গাইড)

  2. WooCommerce এবং Elementor – The Beginner's Guide

  3. কিভাবে ওয়ার্ডপ্রেসে পিএইচপি সংস্করণ আপডেট করবেন? (বিগিনারস গাইড)

  4. ইমেল অটোমেশনের জন্য একটি শিক্ষানবিস গাইড:এটি কী এবং কীভাবে এটি সেট আপ করবেন?