কম্পিউটার

PayPal WooCommerce সেটআপ – সহজ গাইড

আপনার WooCommerce সাইট একসাথে আসছে এবং এটি একটি অর্থপ্রদানের পদ্ধতি যোগ করার সময়। এটি পণ্যের ফটো যোগ করা এবং সাইট ডিজাইন করার মতো উত্তেজনাপূর্ণ নয়। কিন্তু, আপনি আপনার গবেষণা করার কঠিন কাজটি শেষ করেছেন এবং PayPal বেছে নিয়েছেন।

হয়তো আপনি ইতিমধ্যে একটি PayPal ব্যবসায়িক অ্যাকাউন্ট পেয়েছেন। হয়তো আপনি তাদের নিরাপত্তার স্তরে বিশ্বাস করেন। আপনার যুক্তি যাই হোক না কেন, আপনি সিদ্ধান্ত নিয়েছেন এবং এটি অর্ধেক সেখানে। এখন, সময় এসেছে WooCommerce এর জন্য PayPal সেটআপ করার . এই নিবন্ধে, আমরা আপনাকে আপনার PayPal অ্যাকাউন্ট তৈরি করতে সাহায্য করব (যদি আপনার এটি প্রয়োজন হয়) এবং আপনাকে WooCommerce PayPal ইন্টিগ্রেশনের মাধ্যমে নিয়ে যেতে হবে।

TL;DR: আপনার WooCommerce সাইটে পেপ্যালকে একীভূত করা জটিল বলে মনে হতে পারে, কিন্তু আমরা এটিকে নিরাপদ এবং সহজ ধাপে ভাগ করতে এখানে আছি। এটি এমন একটি প্রক্রিয়া যা আপনাকে সামঞ্জস্যের সমস্যা আনতে পারে বা আপনার সাইট ক্র্যাশ করতে পারে। সুতরাং, আপনি শুরু করার আগে, আমরা অত্যন্ত সহজে আপনার সাইটের ব্যাকআপ নিতে BlogVault প্লাগইন ব্যবহার করার পরামর্শ দিই।

WooCommerce এবং PayPal সেট আপের জন্য আপনার কী দরকার?

WooCommerce সাইটে পেপ্যাল ​​কীভাবে যুক্ত করবেন তা বোঝার আগে, এখানে নিশ্চিত করার জন্য কয়েকটি বিষয় রয়েছে:

  • আপনার সাইটের ওয়ার্ডপ্রেস সংস্করণ 5.3 বা উচ্চতর থাকা উচিত . একটি আপডেটেড ওয়ার্ডপ্রেস সংস্করণ আপনার সাইট নিরাপদ এবং সুরক্ষিত রাখে। সুতরাং, আমরা আপনাকে আপনার সাইট আপডেট করার পরামর্শ দিই যদি এটির সর্বশেষ সংস্করণ না থাকে।
  • WooCommerce সংস্করণ 3.9 বা উচ্চতর ইনস্টল করা উচিত। আবার, প্রতিটি নতুন আপডেট কম বাগ এবং উন্নত নিরাপত্তার সাথে আসে। সুতরাং, আমরা আপনাকে আপনার WooCommerce সাইট আপডেট করার সুপারিশ করছি।
  • PayPal-এর PHP সংস্করণ 7.1 বা উচ্চতর প্রয়োজন৷ . সংস্করণ যত নতুন হবে, তত বেশি নিরাপদ এবং দ্রুত আপনার সাইট চলবে। সুতরাং, অনেকটা ওয়ার্ডপ্রেস সংস্করণের মতো, আমরা সুপারিশ করি যে আপনি এগিয়ে যান এবং যদি আপনার কাছে ইতিমধ্যে না থাকে তবে পিএইচপি সংস্করণটি আপডেট করুন। যাইহোক, প্রথমে একটি স্টেজিং সাইটে আপডেট চেষ্টা করুন. আপনার BlogVault ড্যাশবোর্ড থেকে মিনিটের মধ্যে একটি তৈরি করুন।
  • আপনার সাইটের ব্যাকআপ নিন আপনি কোনো নতুন প্লাগইন ইনস্টল করার আগে। আপনি একটি পেমেন্ট প্লাগইন থেকে অন্যটিতে স্থানান্তরিত করুন বা নতুন করে শুরু করুন, আমরা আপনাকে আপনার সাইট ব্যাকআপ করার পরামর্শ দিচ্ছি যাতে আপনি কিছু না হারান৷ BlogVault সবচেয়ে বুলেটপ্রুফ ওয়ার্ডপ্রেস ব্যাকআপ আছে. যদি কিছু ভুল হয়ে যায়, আপনার সাইটটি অত্যন্ত সহজে এবং দক্ষতার সাথে পুনরুদ্ধার করুন।

কিভাবে একটি পেপাল অ্যাকাউন্ট তৈরি করবেন

পেপ্যাল ​​একটি বিশ্বব্যাপী বিশ্বস্ত এবং সর্বাত্মক চেকআউট সমাধান। যদিও প্রক্রিয়াটি মূলত স্ব-ব্যাখ্যামূলক এবং নিরবচ্ছিন্ন, এটি দেশ থেকে দেশে পরিবর্তিত হবে। PayPal আপনার ব্যবসা এবং আপনার আইনগত বিবরণ প্রয়োজন. নিম্নলিখিত পদক্ষেপগুলি আপনার জন্য সেগুলি ভেঙে দেয়।

  1. আপনার অ্যাকাউন্ট তৈরি করুন: PayPal ওয়েবসাইটে যান এবং সাইন আপ করুন ক্লিক করুন৷ .
  2. ব্যবসায়িক অ্যাকাউন্ট তৈরি করুন :ব্যবসায়িক অ্যাকাউন্ট নির্বাচন করুন এবং পরবর্তী ক্লিক করুন . আপনার ইমেল ঠিকানা লিখুন এবং একটি পাসওয়ার্ড তৈরি করুন. আপনার ব্যবসা সম্পর্কে বিশদ বিবরণ পূরণ করুন এবং তারপরে সম্মত হন এবং অ্যাকাউন্ট তৈরি করুন৷ ক্লিক করুন৷

PayPal WooCommerce সেটআপ – সহজ গাইড
  1. আপনার ব্যবসার প্রোফাইল শেষ করুন :উপযুক্ত ব্যবসার ধরন নির্বাচন করুন। পণ্য বা পরিষেবার কীওয়ার্ডগুলি পূরণ করুন এবং মাসিক বিক্রয় নির্বাচন করুন। একটি নিয়োগকর্তা আইডি নম্বরের পাশাপাশি কোম্পানির ওয়েবসাইট পূরণ করুন এবং চালিয়ে যান ক্লিক করুন
  2. ব্যক্তিগত বিবরণ যোগ করুন: যাচাইকরণের উদ্দেশ্যে, আপনাকে নিজের সম্পর্কে বিস্তারিত যোগ করতে হবে। আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্রে থাকেন তবে আপনাকে আপনার সামাজিক নিরাপত্তা নম্বর, DOB এবং বাড়ির ঠিকানার শেষ 4 সংখ্যার জন্য জিজ্ঞাসা করা হবে।
  3. আপনার দোকান সম্পর্কে বিস্তারিত যোগ করুন: পণ্যের ধরন নির্বাচন করুন, আপনি কীভাবে বিক্রি করতে চান এবং এটি একটি একক লেনদেন বা সদস্যতা কিনা। এছাড়াও কোডিংয়ের প্রয়োজন নেই এমন একটি পূর্বনির্মাণ সমাধান নির্বাচন করুন৷ এবং পরবর্তীতে ক্লিক করুন।
  4. আপনার ইমেল ঠিকানা যাচাই করুন :আপনি যদি আপনার ইমেল অ্যাকাউন্ট চেক করেন, তাহলে আপনি আপনার ইমেল ঠিকানা যাচাই করার জন্য একটি ইমেল অনুস্মারক পাবেন। এগিয়ে যান এবং এটি যাচাই করুন.
  5. ব্যাঙ্ক অ্যাকাউন্টের সাথে লিঙ্ক করুন: একবার আপনি আপনার সাইট যাচাই করে নিলে, আপনি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের সাথে লিঙ্ক করতে পারেন বা পেমেন্ট পেতে এবং করতে আপনার পেপাল অ্যাকাউন্ট ব্যবহার করা চালিয়ে যেতে পারেন।

WooCommerce এর জন্য কিভাবে PayPal সেটআপ করবেন

একটি প্লাগইন হল WooCommerce সাইটের সাথে PayPal একত্রিত করার একটি জনপ্রিয় উপায় এবং এর থেকে বেছে নেওয়ার জন্য অনেকগুলি রয়েছে৷ এই নিবন্ধে, আমরা আপনাকে WooCommerce প্লাগইন, WooCommerce পেপ্যাল ​​পেমেন্টের ইনস্টলেশন এবং সেটআপের মাধ্যমে নিয়ে যাব।

  1. প্লাগইনটি ইনস্টল এবং সক্রিয় করুন: প্লাগইন ট্যাবের উপর হোভার করুন এবং নতুন যোগ করুন এ ক্লিক করুন। WooCommerce Paypal পেমেন্টের জন্য অনুসন্ধান করুন। ইনস্টল করুন ক্লিক করুন৷ এবং সক্রিয় করুন .
  1. পেপালের সাথে সংযোগ করুন: WooCommerce লোগোতে ক্লিক করুন এবং তারপর সেটিংস এ ক্লিক করুন . পেমেন্ট ট্যাবে যান এবং পেপালকে আপনার পছন্দের পেমেন্ট গেটওয়ে হিসেবে টগল করুন। পেপাল সক্রিয় করুন বোতামে ক্লিক করুন৷ এখানে, আপনাকে আপনার পেপ্যাল ​​ব্যবসায়িক অ্যাকাউন্টে লগইন করতে হবে। Agree and Connect-এ ক্লিক করুন এবং WooCommerce ডেভেলপারদের কাছে ফিরে যান। এটি আপনাকে আপনার wp-admin ড্যাশবোর্ডে নিয়ে যাবে। আপনি যদি আপনার ওয়েবসাইট চেক করেন, পেপ্যাল ​​চেকআউটে উপলব্ধ অর্থপ্রদানের বিকল্পগুলির মধ্যে একটি হওয়া উচিত।
  2. পেপাল পেমেন্ট সক্ষম করুন: WoCommerce-এর পেমেন্ট ট্যাবে যান। পেপ্যাল ​​পেমেন্ট সক্রিয় করুন. এটি আপনার গ্রাহকদের পেপ্যাল, পে লেটার এবং ভেনমো দিয়ে অর্থ প্রদানের অনুমতি দেবে।
  3. কার্ড পেমেন্ট সক্ষম করুন :আপনাকে গ্রাহকদের কার্ড দিয়ে অর্থপ্রদান করার অনুমতি দিতে, আপনাকে PayPal কার্ড প্রক্রিয়াকরণ সক্ষম করতে হবে . এটি আপনাকে স্ট্যান্ডার্ড কার্ড প্রসেসিং বেছে নেওয়ার মধ্যে বেছে নিতে দেবে (গ্রাহক একটি অর্থপ্রদান করতে PayPal এ পুনঃনির্দেশিত হয়) অথবা অ্যাডভান্সড কার্ড প্রসেসিং (গ্রাহক পেমেন্ট করতে সাইটে থাকেন)।

    আমরা আপনাকে PayPal ইন্টিগ্রেশন পরীক্ষা করুন সুপারিশ করি এবং PayPal স্যান্ডবক্স এর সাহায্যে এর সাফল্য . এটি করতে, নীচে দেওয়া পদক্ষেপগুলি অনুসরণ করুন।
  1. পেপাল ডেভেলপারে লগইন করুন: PayPal ডেভেলপার সাইটে যান এবং ড্যাশবোর্ডে লগইন করুন ক্লিক করুন৷ এবং লগইন করুন বা আপনার পেপ্যাল ​​শংসাপত্র দিয়ে একটি অ্যাকাউন্ট তৈরি করুন৷
  2. একটি স্যান্ডবক্স অ্যাকাউন্ট তৈরি করুন: এরপর, স্যান্ডবক্স ট্যাবে, অ্যাকাউন্ট তৈরি করুন ক্লিক করুন৷ এবং ব্যবসায়িক অ্যাকাউন্ট নির্বাচন করুন . আপনার ইমেলটি পূরণ করুন এবং তৈরি করুন ক্লিক করুন৷ .
  3. স্যান্ডবক্স অ্যাকাউন্টের সাথে আপনার ওয়ার্ডপ্রেস সাইট সংযুক্ত করুন :অ্যাকাউন্ট পরিচালনা করুন, ক্লিক করুন আপনার সংশ্লিষ্ট স্যান্ডবক্স অ্যাকাউন্টের পাশে, এবং আপনি একটি ইমেল এবং পাসওয়ার্ড দেখতে পাবেন। এই বিবরণ অনুলিপি. ওয়ার্ডপ্রেস ড্যাশবোর্ডে, WooCommerce ট্যাবে যান এবং PayPal ট্যাবটি নির্বাচন করুন। নীচে স্ক্রোল করুন এবং PayPal স্যান্ডবক্সের মাধ্যমে অর্থপ্রদান পরীক্ষা করুন৷ ক্লিক করুন৷ পরবর্তী পৃষ্ঠায়, আপনার স্যান্ডবক্স অ্যাকাউন্টের ইমেল এবং পাসওয়ার্ড পেস্ট করুন। ক্লিক করুন সম্মত হন এবং সংযোগ করুন৷
  4. ব্যবসার বিবরণ যোগ করুন: আপনার ব্যবসার ইমেল এবং ব্যবসার বিবরণ পূরণ করতে নির্দেশাবলী অনুসরণ করুন। এবং আপনার কাজ শেষ হলে, wp-admin-এ ফিরে যান এবং PayPal সেটিংস চেক করুন।
  5. একটি ব্যক্তিগত স্যান্ডবক্স অ্যাকাউন্ট তৈরি করুন: PayPal ডেভেলপারদের ড্যাশবোর্ডে ফিরে যান এবং একটি নতুন স্যান্ডবক্স অ্যাকাউন্ট তৈরি করুন৷ এইবার, ব্যক্তিগত (ক্রেতার অ্যাকাউন্ট) নির্বাচন করুন। ব্যবহারকারীকে ক্লিক করুন এবং আপনি একটি ডামি নাম, ইমেল এবং পাসওয়ার্ড দেখতে সক্ষম হবেন যা আপনি প্রক্রিয়াটি পরীক্ষা করতে ব্যবহার করতে পারেন। এটি আপনাকে গ্রাহকের অভিজ্ঞতা পরীক্ষা করতে সহায়তা করবে।
  6. একটি পরীক্ষামূলক পণ্য কিনুন: আপনার অ্যাকাউন্ট থেকে সাইন আউট করুন এবং আপনার সাইটে যান। একটি পণ্য কিনতে ব্যক্তিগত স্যান্ডবক্স ব্যক্তিগত অ্যাকাউন্ট এবং ডামি তথ্য ব্যবহার করুন। পণ্য কেনার সময় PayPal পরীক্ষা করুন এবং আপনাকে একটি sandbox.paypal.com সাইটে পুনঃনির্দেশিত করা হবে যেখানে আপনাকে স্যান্ডবক্স ইমেল এবং পাসওয়ার্ড যোগ করতে হবে। পেপ্যাল ​​আপনাকে ডামি পেমেন্ট বিকল্প সরবরাহ করে যা আপনি ব্যবহার করতে পারেন।
  7. স্যান্ডবক্স অক্ষম করুন এবং লাইভ যান: একবার আপনার পরীক্ষা করা হয়ে গেলে, আপনার অ্যাডমিন ড্যাশবোর্ডে PayPal সেটিংসে ফিরে যান এবং PayPal স্যান্ডবক্সের মাধ্যমে অর্থপ্রদান পরীক্ষা করুন ক্লিক করুন। স্যান্ডবক্স নিষ্ক্রিয় করতে। পরিবর্তনগুলি সংরক্ষণ করুন ক্লিক করুন৷ এবং আপনার লাইভ পেপাল অ্যাকাউন্টের শংসাপত্রগুলি আপনার WooCommerce সাইটের সাথে সংযুক্ত হওয়া উচিত এবং তারপর আপনি যেতে প্রস্তুত৷

WooCommerce PayPal পেমেন্টের বৈশিষ্ট্য:

কোন অর্থপ্রদানের প্লাগইন ব্যবহার করবেন সে সম্পর্কে চিন্তা করার সময়, কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় বিবেচনা করতে হবে – তারা কোন অর্থপ্রদানের বিকল্পগুলি গ্রহণ করে এবং তারা কোন বৈশিষ্ট্যগুলি অফার করে? এই বিভাগে, আমরা WooCommerce PayPal পেমেন্ট ব্যবহার করার কিছু সুবিধা তুলে ধরব।

  • অফার করে প্রধান অর্থপ্রদানের পদ্ধতি মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স, ডেনমার্ক এবং অস্ট্রেলিয়ার জন্য।
  • সাবস্ক্রিপশনগুলি পেপাল পুনরাবৃত্ত অর্থ প্রদানের সাথে অফার করা হয় তবে একটি সাবস্ক্রিপশন প্ল্যান আপগ্রেড বা ডাউনগ্রেড করার মতো বৈশিষ্ট্যগুলি খুব কঠিন
  • পরে পেমেন্ট ফিচার গ্রাহকদের একটি পণ্যের জন্য কিস্তিতে অর্থ প্রদান করার অনুমতি দেয় যখন বণিক সামনে অর্থ প্রদান করে। এই নীতি দেশ ভেদেও পরিবর্তিত হয়। মার্কিন যুক্তরাষ্ট্রে, উদাহরণস্বরূপ, গ্রাহক 4টি কিস্তিতে অর্থ প্রদান করতে পারেন যা প্রতি 2 সপ্তাহে ঘটে।
  • জালিয়াতি সুরক্ষা
  • গ্লোবাল সম্মতি
  • সহজ অনবোর্ডিং এবং ইন্টিগ্রেশন

পেপ্যাল ​​স্ট্যান্ডার্ডের জন্য বিকল্প ইন্টিগ্রেশন প্লাগইন:

  • WooCommerce-এর জন্য PayPal Express Checkout পেমেন্ট গেটওয়ে:এই প্লাগইনটি PayPal-এর সাথে PayPal Express Checkout একীভূত করে এবং আপনাকে ক্রেডিট/ডেবিট কার্ড, পেপ্যাল ​​মানি বা PayPal থেকে পরে পেমেন্ট গ্রহণ করতে দেয়। ইনস্টলেশন প্রক্রিয়া যেকোনো প্লাগইনের মতোই। প্লাগইন ডিরেক্টরিতে যান, প্লাগইন ইনস্টল এবং সক্রিয় করার জন্য অনুসন্ধান করুন।
  • পেপ্যাল ​​প্লাস:এটি অফিসিয়াল পেপ্যাল ​​প্লাস প্লাগইন এবং আপনাকে পেপ্যাল, সরাসরি ডেবিট, ক্রেডিট কার্ড গ্রহণ করতে এবং চালানের উপর অর্থ প্রদান করতে দেয়। যদিও, এই প্লাগইনটি এখন শুধুমাত্র জার্মানিতে উপলব্ধ। প্লাগইন ডিরেক্টরি থেকে প্লাগইনটি ইনস্টল এবং সক্রিয় করুন এবং এটি আপনার পেপ্যাল ​​প্লাস অ্যাকাউন্টে সংযুক্ত করুন।

পেপাল স্ট্যান্ডার্ড থেকে WooCommerce পেপ্যাল ​​পেমেন্টে স্থানান্তরিত হচ্ছে

পেপ্যাল ​​স্ট্যান্ডার্ড এবং পেপ্যাল ​​চেকআউটের 1.5 এবং তার উপরে সংস্করণের সাথে, পেপ্যাল ​​WooCommerce PayPal পেমেন্টে পরিবর্তন করার পরামর্শ দেয়। এটির জন্য পুরানো প্লাগইন নিষ্ক্রিয় করা, নতুনটি ইনস্টল করা এবং আপনার বিদ্যমান পেপ্যাল ​​অ্যাকাউন্টে সাইন ইন করা প্রয়োজন৷ আপনার সাইটের ট্র্যাফিক সর্বনিম্ন হলে আমরা আপনাকে এক প্লাগইন থেকে অন্য প্লাগইনে স্থানান্তর করার পরামর্শ দিই যাতে আপনার গ্রাহকরা প্রভাবিত না হয়।

PayPal WooCommerce সেটআপ – সহজ গাইড
সূত্র:WooCommerce PayPal Standard

দ্রষ্টব্য:আমরা ক্র্যাশ হওয়া সাইটগুলির অনেকগুলি খারাপ পর্যালোচনা পেয়েছি, কিন্তু আমাদের এই অভিজ্ঞতা ছিল না৷ সতর্কতার দিক থেকে ভুল করার জন্য, আমরা BlogVault ব্যবহার করার পরামর্শ দিই। প্লাগইনটি শুধুমাত্র প্রতিদিন আপনার সাইটের ব্যাক আপ করে না বরং এটি ব্যবহার করা সহজ পুনরুদ্ধার এবং স্টেজিং বৈশিষ্ট্যও রয়েছে।

এক প্লাগইন থেকে অন্য প্লাগইনে স্থানান্তর করতে, নীচে বর্ণিত ধাপগুলি অনুসরণ করুন:

  1. PayPal স্ট্যান্ডার্ড এবং PayPal চেকআউট সেটিংস অক্ষম করুন৷ :আপনার ওয়ার্ডপ্রেস ড্যাশবোর্ডে WooCommerce লোগোতে ক্লিক করুন। পেমেন্টস-এ ক্লিক করুন এবং উভয় নিষ্ক্রিয় করুন।
  1. WooCommerce PayPal পেমেন্ট প্লাগইন ইনস্টল করুন: বাম সাইডবারে প্লাগইন ট্যাবের উপর হোভার করুন এবং নতুন যোগ করুন এ ক্লিক করুন। প্লাগইন অনুসন্ধান করুন এবং ইনস্টল করুন ক্লিক করুন৷ এবং সক্রিয় করুন।
  2. পেপালের সাথে সংযোগ করুন: আপনি এখন আপনার PayPal ব্যবসায়িক অ্যাকাউন্টের সাথে সংযোগ করতে পারেন৷ আপনি এখন সব সম্পন্ন এবং যেতে প্রস্তুত. আমরা আপনাকে WooCommerce এর জন্য PayPal কিভাবে সেটআপ করতে হয় এর ধাপগুলি অনুসরণ করার পরামর্শ দিই ইন্টিগ্রেশন শেষ করতে উপরের বিভাগটি।

কেন আপনি পেপাল ব্যবহার করবেন?

পেপ্যাল ​​সাধারণত পেমেন্ট গেটওয়ের ক্ষেত্রে পছন্দ হয় কারণ এটি বিশ্বব্যাপী স্বীকৃত এবং বিশ্বস্ত। এই বিভাগে, আমরা আপনার পেমেন্ট গেটওয়ে বাছাই করার সময় বিবেচনা করা আরও দুটি গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে কথা বলব:ফি এবং পেমেন্ট চক্র

  1. ফি: পেপ্যাল ​​বিনামূল্যে ইনস্টল করা যায় এবং কোন সেটআপ ফি নেই। যাইহোক, পেপাল প্রতিটি লেনদেনের জন্য চার্জ করে। এই খরচগুলি দেশ, অর্থপ্রদানের ধরন এবং গৃহীত মুদ্রা অনুসারে পরিবর্তিত হয়। এখানে একটি পেপ্যাল ​​নিবন্ধ রয়েছে যা বিশদভাবে বর্ণনা করে যে তারা কত চার্জ করে।

  1. ব্যবসায়ীদের জন্য অর্থপ্রদানের চক্র: যখন একজন গ্রাহক অর্থপ্রদান করেন, তখন অর্থপ্রদানের প্রক্রিয়া হতে কিছুটা সময় লাগতে পারে। কিন্তু, একবার এটি হয়ে গেলে, এটি আপনার পেপ্যাল ​​অ্যাকাউন্টে জমা হবে। সেই মুহুর্তে, আপনি হয় এটি আপনার পেপাল অ্যাকাউন্টে রেখে দিতে পারেন বা আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে এটি উত্তোলন করতে পারেন। এর জন্য ব্যাঙ্কের উপর নির্ভর করে 2-3 দিনের প্রয়োজন হতে পারে৷

অন্যান্য পেপ্যাল ​​পণ্য এবং প্লাগইনগুলি

পেপ্যাল ​​পেমেন্টের অন্যান্য দুটি জনপ্রিয় পণ্য হল পেপ্যাল ​​জেটল এবং ব্রেনট্রি। এগুলি প্রাথমিকভাবে বিভিন্ন ধরণের বণিকদের অফার করা এবং লক্ষ্য করা বৈশিষ্ট্যগুলির মধ্যে পরিবর্তিত হয়৷

  • Braintree : পূর্বে Braintree দ্বারা চালিত PayPal নামে পরিচিত, এই পণ্যটি একজন বণিককে প্রধান কার্ড এবং অন্যান্য অনেক ধরনের পেমেন্ট গ্রহণ করতে দেয়। টোকেনাইজেশন বৈশিষ্ট্যের কারণে গ্রাহকরা তাদের WooCommerce সাইট অ্যাকাউন্টে তাদের ব্যাঙ্কের বিবরণ সংরক্ষণ করতে পারেন। এটি Braintree এর অত্যাধুনিক জালিয়াতি সরঞ্জামগুলির সাথেও সুরক্ষিত৷ এটি ইনস্টল করতে, প্লাগইন ডিরেক্টরি থেকে WooCommerce পেমেন্ট গেটওয়ের জন্য Braintree সন্ধান করুন এবং এটি আপনার Braintree অ্যাকাউন্টের সাথে সংযুক্ত করুন। Braintree একটি বহুজাতিক উপস্থিতি আছে যে বড় কোম্পানি দ্বারা ব্যবহার করা হয়, এবং সাধারণত একটি ছোট- বা মাঝারি আকারের ই-কমার্স স্টোরের জন্য খুব জটিল।

PayPal WooCommerce সেটআপ – সহজ গাইড
  • PayPal Zettle : এই পেমেন্ট পণ্যের মাধ্যমে, আপনি কার্ড, যোগাযোগহীন এবং মোবাইল পেমেন্ট গ্রহণ করতে পারেন। আপনি যখন এটিকে একটি WooCommerce সাইটের সাথে সংহত করেন, তখন ড্যাশবোর্ড আপনাকে স্টক পরিচালনা করতে দেয় এবং আপনাকে এটি সম্পর্কে আপ টু ডেট তথ্য দেয়। ব্যক্তিগত লেনদেনের জন্য, তারা একটি কার্ড রিডার প্রদান করে। সবকিছু একটি অ্যাপেও পরিচালিত হয়। এটি একটি ইট এবং মর্টার স্টোরের জন্য দুর্দান্ত যা অনলাইনেও বিক্রি করে। WooCommerce এর সাথে এটিকে একীভূত করতে, প্লাগইন ডিরেক্টরি থেকে Zettle POS ইনস্টল করুন এবং এটি সক্রিয় করুন। Zettle সেটিংস পৃষ্ঠাতে যান এবং আপনার পেমেন্ট গেটওয়ে সেট আপ করুন,

PayPal WooCommerce সেটআপ – সহজ গাইড

চূড়ান্ত চিন্তা

পেপ্যাল ​​বিশ্বব্যাপী শ্রোতাদের পূরণ করে এবং গ্রাহকদের বিশ্বাস ও নিরাপত্তার অনুভূতি প্রদান করে। এটি পেমেন্ট করার দ্রুত উপায় হিসাবে ছোট ব্যবসায়ী এবং ব্যক্তিদের জন্য একটি অবিশ্বাস্যভাবে জনপ্রিয় পেমেন্ট গেটওয়ে। পেপ্যালকে আপনার সাইটের জন্য একটি দুর্দান্ত বিকল্প হিসাবে, আপনি যখন একটি পেমেন্ট গেটওয়ে বাছাই করেন তখন এইগুলি বিবেচনা করার মূল বিষয়।

যাইহোক, খারাপ দিকও আছে। পর্যালোচনাগুলি বলেছে যে সাইটগুলি ক্র্যাশ হয়েছে বা প্লাগইনটিতে একটি আপডেট করার সময় সামঞ্জস্যের সমস্যা হয়েছে৷ এটিকে এড়াতে, আমরা অত্যন্ত সুপারিশ করি যে আপনি BlogVault এর সাথে আপনার সাইট ব্যাকআপ করুন, একটি প্লাগইন যা আপনার সাইটে নিয়মিত ব্যাক আপ করে এবং আপনাকে সহজেই আপনার সাইট পুনরুদ্ধার করতে দেয়৷


FAQ

  1. কি ভালো? WooCommerce সাবস্ক্রিপশন বা পেপাল পুনরাবৃত্ত অর্থপ্রদান?

    পেপ্যাল ​​কখনই সাবস্ক্রিপশন মডেলের জন্য ছিল না এবং একটি পরিকল্পনা আপগ্রেড এবং ডাউনগ্রেড করার মতো মৌলিক বৈশিষ্ট্যগুলি জটিল প্রক্রিয়া। অন্যদিকে, WooCommerce সাবস্ক্রিপশনের জন্য বছরে $199 খরচ হয় এবং পেমেন্ট প্ল্যানের জন্য অনেক বেশি উপযুক্ত।
  1. কেন আপনার স্যান্ডবক্স বৈশিষ্ট্যটি ব্যবহার করা উচিত?

    PayPal স্যান্ডবক্স হল আপনার পেমেন্ট গেটওয়ে পরীক্ষা করার একটি উপায়। আপনি নিরাপত্তা, কর্মক্ষমতা, এবং আপনার দোকান থেকে কিছু কেনার সামগ্রিক অভিজ্ঞতা পরীক্ষা করতে পারেন। এটি নিশ্চিত করার একটি ভাল উপায় যে আপনার গ্রাহকদের একটি মসৃণ অভিজ্ঞতা রয়েছে যা ঘর্ষণকে হ্রাস করে এবং কার্ট পরিত্যাগের মতো সমস্যাগুলি প্রশমিত করে৷

  1. কিভাবে ওয়ার্ডপ্রেস সাইট থেকে ম্যালওয়্যার সরাতে হয় (ম্যালওয়্যার ক্লিনআপ গাইড)

  2. ওয়ার্ডপ্রেস ফাইল স্ট্রাকচার এবং ডেটাবেস বোঝার জন্য শিক্ষানবিসদের গাইড

  3. কীভাবে WooCommerce-এ স্ট্রাইপ যোগ করবেন – বিগিনারস গাইড

  4. WooCommerce-এ Google Analytics যোগ করার জন্য দ্রুত এবং সহজ নির্দেশিকা