কম্পিউটার

Windows 10 এ স্টপ কোড সিস্টেম পরিষেবা ব্যতিক্রম ঠিক করুন

আপনি যখনই উইন্ডোজের নতুন সংস্করণ ইনস্টল করবেন, তখনই কিছু সমস্যা হবে বলে আশা করা যায়। যাইহোক, আপনাকে কিছু অপ্রত্যাশিত এবং বিরক্তিকর ত্রুটির সাথে মোকাবিলা করতে হবে যা আপনার উইন্ডোজ ব্যবহারকারীর অভিজ্ঞতাকে সম্পূর্ণরূপে নষ্ট করতে পারে এবং ব্লু স্ক্রিন এরর (BSoD) তাদের মধ্যে একটি।

আজ আমরা এমন একটি BSoD ত্রুটি নিয়ে আলোচনা করতে যাচ্ছি, যেটি বেশিরভাগ Windows 10 ব্যবহারকারীরা তাদের সিস্টেমকে সর্বশেষ সংস্করণে আপডেট করার পরে এই দিনগুলির সম্মুখীন হচ্ছেন – SYSTEM_SERVICE_EXCEPTION !

এটি সত্যিই একটি বিস্ময়কর পরিস্থিতি কারণ আপনি অবশ্যই এই ধরনের সমস্যা আশা করেন না!

Windows 10 এ স্টপ কোড সিস্টেম পরিষেবা ব্যতিক্রম ঠিক করুন

যদিও BSoD সিস্টেম পরিষেবা ব্যতিক্রম বা 0x0000003B কী তা ব্যাখ্যা করা একটু জটিল উইন্ডোজ এরর হল। কিন্তু Microsoft সম্প্রদায়ের মতে, SYSTEM_SERVICE_EXCEPTION এর কারণ বেশিরভাগই দুর্নীতিগ্রস্ত ডিভাইস ড্রাইভার, খারাপ মেমরি বা অ্যান্টিভাইরাস প্রোগ্রামের কারণে ট্রিগার করে।

Windows 10 এ SYSTEM_SERVICE_EXCEPTION BSoD ত্রুটির কারণ

যদিও Windows সিস্টেম পরিষেবা ব্যতিক্রম -এর কোনো সঠিক ব্যাখ্যা নেই ত্রুটি, এখানে কিছু অন্যান্য কারণ রয়েছে যা সম্ভবত এই বিশেষ নীল স্ক্রীন ত্রুটির দিকে পরিচালিত করে (BSoD – SYSTEM_SERVICE_EXCEPTION ত্রুটি)

  • সেকেলে ডিভাইস ড্রাইভার
  • ক্ষতিগ্রস্ত উইন্ডোজ রেজিস্ট্রি
  • ক্ষতিগ্রস্ত মেমরি কার্ড
  • দূষিত উইন্ডোজ ফাইলগুলি
  • ম্যালওয়্যার বা স্পাইওয়্যার সংক্রমণ
  • ব্যর্থ হার্ড ডিস্ক
  • বাগি উইন্ডোজ আপডেট

এছাড়াও পড়ুন:সেরা ফ্রি কম্পিউটার ক্লিনার

Windows 10 এ SYSTEM_SERVICE_EXCEPTION ত্রুটি কিভাবে ঠিক করবেন?

ঠিক আছে, আতঙ্কিত হবেন না, কারণ এখানে আমরা কিছু দরকারী সমাধান শেয়ার করেছি যা আপনি স্টপ কোড সিস্টেম পরিষেবা ব্যতিক্রম সমাধানের জন্য আবেদন করতে পারেন। আপনার Windows 10 এ ত্রুটি!

সমাধান 1 - সিস্টেম ড্রাইভার আপডেট করুন (প্রস্তাবিত)

যদি আপনার ডিভাইস ড্রাইভারগুলি পুরানো হয় বা ক্ষতিগ্রস্থ হয় তবে আপনি Windows স্টপ কোড সিস্টেম পরিষেবা ব্যতিক্রম সম্মুখীন হওয়ার একটি উচ্চ সম্ভাবনা রয়েছে আপনার পিসিতে। আপনি যদি নিশ্চিত না হন যে কীভাবে আপনার সিস্টেমের ডিভাইস ড্রাইভার ম্যানুয়ালি চেক এবং মেরামত করবেন। স্মার্ট ড্রাইভার কেয়ারের মতো ডেডিকেটেড ড্রাইভার আপডেটার ইউটিলিটিগুলির সাহায্য নিন যা আপনাকে ড্রাইভারের ত্রুটিগুলি বিশ্লেষণ করতে এবং একটি ক্লিকে সেগুলি ঠিক করতে সাহায্য করতে পারে৷

কিছু স্ক্যান করার পর, আপনি উপসংহারে পৌঁছাবেন যে এটি আপনার উইন্ডোজ মেশিনে খুঁজে, মেরামত এবং আপডেট, অনুপস্থিত, ত্রুটিপূর্ণ, দূষিত এবং ক্ষতিগ্রস্ত ডিভাইস ড্রাইভার খুঁজে বের করার জন্য সেরা ড্রাইভার আপডেটার সমাধানগুলির মধ্যে একটি৷

Windows 10 এ স্টপ কোড সিস্টেম পরিষেবা ব্যতিক্রম ঠিক করুন

সিস্টেম ড্রাইভারগুলিকে ঠিক করতে স্মার্ট ড্রাইভার কেয়ার কীভাবে ব্যবহার করবেন সে সম্পর্কে এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে৷ যদি উইন্ডোজ স্টপ কোড সিস্টেম পরিষেবা ব্যতিক্রম ত্রুটিপূর্ণ ড্রাইভারের কারণে ঘটছে, স্মার্ট ড্রাইভার কেয়ার একটি একক স্ক্যানে সমস্যার সমাধান করা উচিত!

সমাধান 2 - ক্ষতিগ্রস্ত উইন্ডোজ সিস্টেম ফাইল স্ক্যান ও মেরামত করুন

ত্রুটিপূর্ণ সিস্টেম ত্রুটি উইন্ডোজ স্টপ কোড সিস্টেম পরিষেবা ব্যতিক্রম ঘটার জন্য দায়ী না হলে ত্রুটি, তাহলে এটি দূষিত উইন্ডোজ ফাইলের কারণে হতে পারে। এই ফাইলগুলি স্ক্যান এবং মেরামত করার জন্য, আপনি সিস্টেম ফাইল চেকিং সঞ্চালনের জন্য 10, 8, 7 ইত্যাদি সহ যে কোনও উইন্ডোজ ওএস-এ একটি কমান্ড কার্যকর করতে পারেন৷

  • প্রশাসক হিসাবে কমান্ড প্রম্পট চালান।
  • sfc / scannow টাইপ করুন এবং এন্টার টিপুন।

Windows 10 এ স্টপ কোড সিস্টেম পরিষেবা ব্যতিক্রম ঠিক করুন

এটি আপনার সিস্টেমে ক্ষতিগ্রস্থ Windows ফাইলগুলি সহ সমস্যাগুলি সনাক্ত করবে এবং মেরামত করবে যা BSoD সিস্টেম পরিষেবা ব্যতিক্রম হতে পারে ত্রুটি. আপনার পিসি পুনরায় চালু করুন এবং সমস্যাটি এখনও ঘটছে কিনা তা পরীক্ষা করুন!

সমাধান 3- সাম্প্রতিক সিস্টেম পরিবর্তনগুলি সংশোধন করুন

Windows স্টপ কোড সিস্টেম পরিষেবা ব্যতিক্রম ত্রুটির অন্যান্য বিশিষ্ট কারণগুলি আপনার মেশিনে করা সর্বশেষ পরিবর্তন হতে পারে। আপনি সম্প্রতি কোনো হার্ডওয়্যার বা সফ্টওয়্যার ইনস্টল করেছেন কিনা মনে করার চেষ্টা করুন। আপনার সমস্যার সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করতে সেগুলি সরানোর চেষ্টা করুন৷ এমনকি আপনার দেখা উচিত যে কোনো বিক্রেতাদের প্যাচ আছে কিনা যা আপনি সমাধান করতে আবেদন করতে পারেন SYSTEM_SERVICE_EXCEPTION ত্রুটি৷

সমাধান 4- অ্যাডভান্সড সিস্টেম অপ্টিমাইজার এবং অ্যান্টিম্যালওয়্যার চালান

অজানা লোকেদের জন্য, অ্যাডভান্সড সিস্টেম অপ্টিমাইজার -এর মতো চলমান টুল এবং অ্যান্টিমওয়্যার সমাধান যেমন অ্যাডভান্সড সিস্টেম প্রোটেক্টর ব্যবহারকারীদের সমস্ত সাধারণ পিসি সমস্যা থেকে পরিত্রাণ পেতে সাহায্য করতে পারে। এই টপ-রেটেড ইউটিলিটিগুলি রেজিস্ট্রি সমস্যা, মেমরি সমস্যা, জাঙ্ক ফাইল, টেম্প ফাইল এবং ভাইরাস এবং অন্যান্য ক্ষতিকারক বিষয়বস্তু নির্মূল করা সনাক্ত এবং মেরামত করতে বাজারে বেশ জনপ্রিয়। যথাক্রমে।

Advanced System Optimizer এবং Advanced System Protector!              সম্পর্কে সব জানতে এই নির্দেশিকাগুলি পড়ুন

Windows 10 এ স্টপ কোড সিস্টেম পরিষেবা ব্যতিক্রম ঠিক করুন

Windows 10 এ স্টপ কোড সিস্টেম পরিষেবা ব্যতিক্রম ঠিক করুন

অ্যাডভান্সড সিস্টেম প্রোটেক্টর ডাউনলোড করুন

সমাধান 5- শেষ রিসোর্ট - উইন্ডোজ 10 রিসেট করুন

যদি উপরের পদ্ধতিগুলি BSoD সিস্টেম পরিষেবা ব্যতিক্রম সমাধান করতে কাজ না করে ত্রুটি. তারপর, এটি থেকে পরিত্রাণ পেতে একটি মাত্র উপায় অবশিষ্ট আছে – আপনার Windows 10 সম্পূর্ণরূপে রিসেট করুন!

আপনার Windows 10 মেশিন রিসেট করলে সমস্ত ক্ষতিগ্রস্ত সিস্টেম ফাইলগুলিকে Windows ফাইলগুলির একটি নতুন সেট দিয়ে প্রতিস্থাপন করা হবে। আপনার Windows 10 পিসি রিসেট করতে:

সেটিংস> আপডেট এবং নিরাপত্তা> পুনরুদ্ধার> এই পিসি রিসেট করুন> শুরু করুন

আপনি শুরু করুন বোতামটি ক্লিক করার সাথে সাথে আপনার Windows 10 PC স্বয়ংক্রিয়ভাবে পুনরায় চালু হবে। এটি নিঃসন্দেহে আপনাকে সমস্ত সমস্যা দূর করতে সাহায্য করবে যা উইন্ডোজ স্টপ কোড সিস্টেম পরিষেবা ব্যতিক্রম এর দিকে পরিচালিত করছে ত্রুটি!

দ্রষ্টব্য:নিশ্চিত করুন যে আপনার কাছে একটি আছে আপনার সমস্ত গুরুত্বপূর্ণ ফাইলের সম্পূর্ণ ব্যাকআপ আপনি আপনার Windows 10 PC রিসেট করার আগে!

 আপনি যে নিবন্ধগুলি পড়তে চান:

  • Windows 8-এ ব্লু স্ক্রিন অফ ডেথ (BSoD) ত্রুটিগুলি ঠিক করুন
  • উইন্ডোজ স্টপ কোড মেমরি ম্যানেজমেন্ট বিএসওডি ত্রুটি ঠিক করুন
  • Windows 10-এ ম্যানুয়ালি ব্লু স্ক্রিন অফ ডেথ এরর বা BSOD এরর ঠিক করুন
  • কার্নেল সিকিউরিটি চেক ব্যর্থতার পাঁচটি দ্রুত সমাধান (ব্লু স্ক্রীন উইন্ডোজ 10 ত্রুটি)
  • Windows 7-এ ব্লু স্ক্রীন অফ ডেথ এরর ঠিক করুন
  • Windows 10-এ মেশিন চেক ব্যতিক্রম BSOD ঠিক করুন


  1. Windows 7 এ স্টপ এরর কোড 0x0000007E কিভাবে ঠিক করবেন

  2. কিভাবে উইন্ডোজ 10 আপডেট ত্রুটি কোড 0xc0000017

  3. Windows 10 এ BSOD ব্যতিক্রম স্টপ কোড 0x0000003b কিভাবে ঠিক করবেন

  4. Windows 10 এ ত্রুটি কোড 0x8000FFFF কিভাবে ঠিক করবেন