কম্পিউটার

Windows 7 এ স্টপ এরর কোড 0x0000007E কিভাবে ঠিক করবেন

ত্রুটি কোড 0x0000007e প্রায়ই অপারেটিং সিস্টেমের পুরানো সংস্করণে প্রদর্শিত হয়, যেমন Windows 7 এবং তার আগের সংস্করণ। এই ত্রুটিটি সাধারণত দুর্নীতিগ্রস্ত ড্রাইভার বা হার্ডওয়্যার সমস্যার কারণে হয়। অথবা, সম্ভবত আপনার কম্পিউটারে আপনার ডেটা যেভাবে অ্যাক্সেস করা হচ্ছে তাতে কিছু ভুল আছে। আপনি যদি এই ত্রুটিটি দেখতে পান, নিচে কিছু কার্যকর উপায় রয়েছে যা আপনাকে Windows 7 এ স্টপ এরর কোড 0x0000007E ঠিক করতে সাহায্য করবে।

Windows 7 এ স্টপ এরর কোড 0x0000007E কিভাবে ঠিক করবেন

1. অসামঞ্জস্যপূর্ণ তৃতীয় পক্ষের ড্রাইভার সরান

বেমানান তৃতীয় পক্ষের ড্রাইভার সহজেই ত্রুটির কারণ 0x0000007e . তাদের অপসারণ আপনি এই সমস্যা সমাধান করতে সাহায্য করতে পারে. এখানে কিভাবে:

প্রথমত, আপনার কম্পিউটারে ইনস্টল করা সমস্ত তৃতীয় পক্ষের ড্রাইভার হোস্ট করার জন্য একটি অস্থায়ী ফোল্ডার তৈরি করুন। এছাড়াও, আপনাকে OS ধারণকারী একই সাব-ডিরেক্টরিতে ফোল্ডারটি তৈরি করতে হবে। এর কারণ হল কিছু মেশিন হয় IDE বা SCSI কন্ট্রোলার ড্রাইভার ব্যবহার করে তৃতীয় পক্ষের দ্বারা। তারপরে আপনার কম্পিউটারের সমস্ত তৃতীয় পক্ষের ড্রাইভারগুলিকে অস্থায়ী ফোল্ডারে নিয়ে যান৷

এর পরে, আপনার কম্পিউটারটি পুনরায় চালু করুন এবং পুনরায় চালু করার পরে ত্রুটিটি সমাধান করা হয়েছে কিনা তা দেখতে আপনি যা করছেন তাতে ফিরে যান৷

2. আপনার ড্রাইভার আপডেট করুন

মৃত্যু ত্রুটির এই নীল পর্দা সম্ভবত আপনার ড্রাইভারের সাথে কিছু ভুল আছে। তারপরে আপনি আপনার ড্রাইভার আপডেট করে এই সমস্যাটি সমাধান করতে পারেন। ড্রাইভার ডাউনলোড করতে এবং আপনার কম্পিউটার মডেলটি সন্ধান করতে আপনাকে কেবল হার্ডওয়্যার প্রস্তুতকারকের ওয়েবসাইটে যেতে হবে। একবার এটি পাওয়া গেলে, সর্বশেষ ডিভাইস ড্রাইভারগুলি সন্ধান করুন এবং সেগুলি ডাউনলোড এবং ইনস্টল করুন, তারপর আপডেট সম্পূর্ণ হওয়ার পরে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন, তারপর দেখুন এই সমস্যাটি সমাধান হয়েছে কিনা৷

3. হার্ড ডিস্কে জায়গা খালি করুন

উইন্ডোজ 7-এ 0x0000007E ব্লু স্ক্রিন অফ ডেথ এরর হওয়ার আরেকটি কারণ হল হার্ড ডিস্কে পর্যাপ্ত জায়গা অবশিষ্ট নেই।

আপনি আপনার হার্ড ড্রাইভে কতটা ফাঁকা জায়গা আছে তা পরীক্ষা করতে পারেন, শুধু নিম্নলিখিতগুলি করুন

মাই কম্পিউটারে যান এবং সি ডিস্কে রাইট ক্লিক করুন, তারপর বৈশিষ্ট্য নির্বাচন করুন।

যদি আপনি দেখতে পান যে পর্যাপ্ত স্থান উপলব্ধ নেই, আপনি আপনার কম্পিউটার থেকে কিছু অপ্রয়োজনীয় ফাইল এবং প্রোগ্রাম মুছে ফেলতে পারেন।

4. BIOS আপডেট করুন

যদি সিস্টেম স্টার্টআপে ত্রুটিটি দেখা যায়, তাহলে সমস্যাটি সম্ভবত পুরানো BIOS এর সাথে রয়েছে, তাই আপনি আপনার কম্পিউটারে স্টপ ত্রুটি 0x0000007E ঠিক করতে BIOS আপডেট করতে পারেন৷
আপনার BIOS আপডেট করতে, আপনাকে BIOS সংস্করণটি পরীক্ষা করতে হবে কমান্ড প্রম্পট খুলতে সার্চ বারে cmd টাইপ করুন উইন্ডো এবং এন্টার ক্লিক করলে, আপনি আপনার কম্পিউটারে BIOS-এর বর্তমান সংস্করণ দেখতে পাবেন।

Windows 7 এ স্টপ এরর কোড 0x0000007E কিভাবে ঠিক করবেন

একবার আপনি BIOS সংস্করণটি জেনে গেলে, আপনার কম্পিউটারের সফ্টওয়্যারটি পুরানো হয়ে গেলে আপনাকে সর্বশেষ BIOS সফ্টওয়্যার ডাউনলোড করতে আপনার প্রস্তুতকারকের ওয়েবসাইটে যেতে হবে।

তারপর BIOS আপগ্রেড করার পরে আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এটি ঠিক হয়েছে কিনা তা দেখতে৷

আশা করি এই নিবন্ধটি "Windows 7-এ 0x0000007E ব্লু স্ক্রিন অফ ডেথ এরর" সমাধান করতে সাহায্য করবে৷ আপনার যদি অন্য কোনো উইন্ডোজ সমস্যা থাকে, যেমন পাসওয়ার্ড ভুলে গেছেন বা আপনার কম্পিউটারে অ্যাক্সেস করতে পারবেন না, আপনি একটি পেশাদার Windows পাসওয়ার্ড রিসেট টুল ব্যবহার করতে পারেন—Windows Password Key, যেটি Windows 10/-এর জন্য লগইন/অ্যাডমিন/Windows সার্ভার পাসওয়ার্ড রিসেট এবং মুছে ফেলার উপর ফোকাস করে। ৮.১/৮/৭।


  1. Windows 10 এ ত্রুটি কোড 0xc00000e কিভাবে ঠিক করবেন

  2. Windows 7 ত্রুটি কোড 0XC004E003 ঘটেছে, কিভাবে ঠিক করবেন?

  3. Windows 7 এ স্টপ এরর কোড 0x0000007E কিভাবে ঠিক করবেন

  4. Windows 7 এ ত্রুটি 0xc00000e9 কিভাবে ঠিক করবেন