কম্পিউটার

Windows এরর কোড 0xc0000001 কিভাবে ঠিক করবেন?

ত্রুটি কোড 0xc0000001 নির্দেশ করে যে একটি অনুপস্থিত বা দূষিত ফাইল অপারেটিং সিস্টেমকে লোড হতে বাধা দিচ্ছে। যখন এই বাগটি উপস্থিত হয়, তখন আপনি আপনার পিসিকে সাধারণভাবে বুট করতে পারবেন না এবং স্ক্রীনটি একটি বুটিং লুপে আটকে যাবে, যার ফলে একটি সিস্টেম ক্র্যাশ হতে পারে। এটি একটি উইন্ডোজ বুট সমস্যা, এবং বার্তাটি একটি USB ড্রাইভের মতো ইনস্টলেশন মিডিয়া থেকে বিভিন্ন পুনরুদ্ধার সরঞ্জাম ব্যবহার করার পরামর্শ দেয়৷

ত্রুটিটি অপারেটিং সিস্টেমকে লোড হওয়া বা সিস্টেম ডেটা অ্যাক্সেস করা থেকে বাধা দেয়। দূষিত সিস্টেম ফাইল, ভুল অপারেটিং সিস্টেম ইনস্টলেশন, ক্ষতিগ্রস্ত RAM স্টিক এবং অন্যান্য কারণ এই ত্রুটির কারণ হতে পারে৷

যদি এই সমস্যাটি আপনাকে বিরক্ত করে, তাহলে এই নির্দেশিকাটি আপনাকে এই বিশৃঙ্খলা বুঝতে সাহায্য করবে এবং আপনার পিসিকে সফলভাবে বুট করতে সক্ষম করবে। তবে প্রথমে, আসুন আমরা এই সমস্যাটি সম্পর্কে আরও বলি এবং কেন উইন্ডোজ এরর স্ট্যাটাস 0xc0000001 সহ দ্রুত স্টার্টআপ ব্যর্থ হয়েছে।

ত্রুটির কোড 0xc0000001 কি?

যখন একটি কম্পিউটার সঠিকভাবে বুট করতে ব্যর্থ হয়, তখন ত্রুটি কোড 0xC0000001 প্রদর্শিত হয়। সমস্যাটি হল একটি ব্লু স্ক্রিন অফ ডেথ, যার অর্থ হল অপারেটিং সিস্টেমের একটি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য চালু করতে অক্ষম এবং মেশিনটি শুরু করতে অক্ষম৷ ব্যবহারকারীরা সমস্যাটি দেখে চমকে ওঠেন, যা কোথাও দেখা যাচ্ছে না এবং ত্রুটি বার্তাটি তাদের ভয় দেখায় কারণ এটি বলে যে প্রভাবিত ডিভাইসটি অকেজো এবং অব্যবহারযোগ্য৷

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

একটি প্রয়োজনীয় ফাইল অনুপস্থিত থাকার কারণে একটি অ্যাপ্লিকেশন লোড করা না গেলেও সমস্যাটি ঘটতে পারে। ক্ষতিগ্রস্থ সিস্টেম ফাইল, ডেটা, RAM স্টিক, SAM এবং অন্যান্য উপাদান সবই Windows এ ত্রুটি কোড 0xC0000001 সৃষ্টি করতে পারে। ফাইল সিস্টেমের ক্ষতির ফলে পুরো সিস্টেম ক্ষতিগ্রস্ত হতে পারে, সেইসাথে রিবুট এবং পারফরম্যান্সে সমস্যা হতে পারে।

এটি একটি সাধারণ Windows 10/11 ত্রুটি কোড যা স্টার্টআপ প্রক্রিয়া চলাকালীন প্রদর্শিত হয়। এটি নিম্নলিখিত ফর্মগুলি গ্রহণ করতে পারে:

উইন্ডোজ বুট ম্যানেজার ত্রুটি

যদি সমস্যাটি সাম্প্রতিক হার্ডওয়্যার বা সফ্টওয়্যার পরিবর্তনের কারণে হয়ে থাকে, তবে এটি নিম্নলিখিত বিবৃতি দিয়ে ত্রুটির স্থিতি 0xc0000001 ট্রিগার করে:

উইন্ডোজ শুরু হতে ব্যর্থ হয়েছে৷ একটি সাম্প্রতিক হার্ডওয়্যার বা সফ্টওয়্যার পরিবর্তন কারণ হতে পারে. সমস্যার সমাধান করতে:

  1. আপনার Windows ইনস্টলেশন ডিস্ক ঢোকান এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।
  2. আপনার ভাষা সেটিংস চয়ন করুন এবং তারপরে "পরবর্তী" এ ক্লিক করুন।
  3. "আপনার কম্পিউটার মেরামত করুন" এ ক্লিক করুন।

আপনার কাছে এই ডিস্ক না থাকলে, সহায়তার জন্য আপনার সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর বা কম্পিউটার প্রস্তুতকারকের সাথে যোগাযোগ করুন।

স্থিতি:0xc0000001

তথ্য:একটি প্রয়োজনীয় ডিভাইস সংযুক্ত নেই বা অ্যাক্সেস করা যাচ্ছে না।

উইন্ডোজ রিকভারি এনভায়রনমেন্ট ত্রুটি

একটি নতুন উইন্ডোজ ওএস আপডেট ইনস্টল করার জন্যও স্টপ কোডের সাক্ষী থাকাকে দায়ী করা যেতে পারে। যখন এটি ঘটে, আপনার কম্পিউটার সঠিকভাবে শুরু করতে অক্ষম হয়, ফলে এই বার্তাটি প্রদর্শিত হয়:

আপনার পিসি সঠিকভাবে শুরু করতে পারেনি

একটি প্রয়োজনীয় ডিভাইস সংযুক্ত নেই বা অ্যাক্সেস করা যাচ্ছে না৷

ত্রুটি কোড:0xc0000001

আপনাকে আপনার ইনস্টলেশন মিডিয়াতে পুনরুদ্ধার সরঞ্জামটি ব্যবহার করতে হবে। আপনার কাছে ডিস্ক বা USB ডিভাইসের মতো কোনো ইনস্টলেশন মিডিয়া না থাকলে, আপনার সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর বা PC প্রস্তুতকারকের সাথে যোগাযোগ করুন।

আবার চেষ্টা করতে এন্টার টিপুন

বিকল্প বুট বিকল্পের জন্য F8 টিপুন

SAM ত্রুটি

Windows 10/11 ত্রুটি 0xc0000001 এলোমেলোভাবে নিম্নলিখিত ত্রুটি বার্তা সহ সিস্টেম লোড করার পরেও প্রদর্শিত হতে পারে:

নিম্নলিখিত ত্রুটির কারণে সিকিউরিটি অ্যাকাউন্টস ম্যানেজার সূচনা ব্যর্থ হয়েছে:সিস্টেমের সাথে সংযুক্ত একটি ডিভাইস কাজ করছে না। ত্রুটি স্থিতি:0xc0000001। এই সিস্টেমটি বন্ধ করতে এবং সেফ মোডে রিবুট করতে অনুগ্রহ করে ওকে ক্লিক করুন, আরও বিস্তারিত তথ্যের জন্য ইভেন্ট লগ চেক করুন৷

উইন্ডোজ 10/11-এ ত্রুটি কোড 0xc0000001 ঠিক করতে, আপনাকে প্রথমে সমস্যাটির কারণ কী তা খুঁজে বের করতে হবে। RAM, আপনার ডিভাইসের মেমরির মতো, ক্ষতিগ্রস্ত হতে পারে। এই বিশেষ বুটিং ত্রুটিটি সিস্টেম ফাইল দুর্নীতি বা নিরাপত্তা অ্যাকাউন্ট ম্যানেজারের ক্ষতির কারণেও হতে পারে, যা স্টার্টআপকে সম্পূর্ণ করা অসম্ভব করে তোলে এবং এই সমস্যাটি ঘন ঘন দেখা দেয়।

আপডেট করা বা নতুন ইনস্টল করা প্রোগ্রামগুলিও সামঞ্জস্যের সমস্যা সৃষ্টি করতে পারে, তাই আপনাকে প্রথমে নিরাপদ মোডে মেশিনটি পুনরায় বুট করার চেষ্টা করা উচিত। এটি আপনাকে পরিবর্তন করতে এবং আপনার সিস্টেমে অ্যাক্সেস পেতে দেয়৷

Windows 10/11 এরর কোড 0xc0000001 এর কারণ কি?

নিম্নলিখিত কারণগুলি এই ত্রুটির সাথে লিঙ্ক করা হয়েছে:

  • ক্ষতিগ্রস্ত SAM ফাইল

SAM (সিকিউরিটি অ্যাকাউন্ট ম্যানেজার) ফাইলটি ব্যবহারকারীর শংসাপত্র সংরক্ষণ করতে ব্যবহৃত হয় এবং উইন্ডোজ বুট করার জন্য এটি প্রয়োজনীয়। ফাইলটি অনুপস্থিত বা দূষিত হলে বুট প্রক্রিয়াটি বন্ধ হয়ে যায়।

  • ক্ষতিগ্রস্ত/দূষিত সিস্টেম ফাইলগুলি

এই ত্রুটিটি ঘটতে পারে যখন গুরুত্বপূর্ণ বুট-সম্পর্কিত সিস্টেম ফাইলগুলি ডিস্ক লেখার ত্রুটি, পাওয়ার বিভ্রাট বা ভাইরাস আক্রমণের ফলে ক্ষতিগ্রস্ত হয়৷

  • ক্ষতিগ্রস্ত RAM

পিসির মেমরি স্থায়ীভাবে ক্ষতিগ্রস্ত হতে পারে, যার ফলে এই ত্রুটি।

ত্রুটি সমাধানের উপায় 0xc0000001

0xc0000001 সমস্যাটি মোকাবেলা করতে কিছুটা সমস্যা হতে পারে কারণ এটি একটি BSOD ত্রুটি। অন্তর্নিহিত সমস্যা সমাধানের জন্য, আপনাকে Windows 10/11 এর জন্য বুটেবল মিডিয়া তৈরি করতে হতে পারে।

এবং যদি আপনি পারেন, ত্রুটি সম্পূর্ণরূপে সমাধান করার আপনার সম্ভাবনা বাড়ানোর জন্য নীচের সমস্যা সমাধানের পদক্ষেপগুলি চেষ্টা করার আগে আউটবাইট পিসি মেরামতের মতো একটি পিসি মেরামত সরঞ্জাম চালান৷ এই টুলটি আপনার পিসির প্রক্রিয়াগুলিকে অপ্টিমাইজ করে এবং সমস্যাগুলিকে জটিল করতে পারে এমন সমস্যাগুলিকে সরিয়ে দেয়। আপনি এই প্রস্তুতিগুলি করার পরে, আপনি নীচের সমাধানগুলিতে এগিয়ে যেতে পারেন৷

সমাধান #1:ত্রুটিপূর্ণ অ্যাপ আনইনস্টল করুন

আপনি একটি নির্দিষ্ট প্রোগ্রাম ইনস্টল করার পরে যদি উইন্ডোজ ত্রুটি কোড 0xc0000001 প্রদর্শিত হয়, তাহলে আপনাকে এটি আনইনস্টল করতে হবে। যেহেতু আপনার কম্পিউটার বুট হবে না, আপনার ইনস্টলেশন মিডিয়া প্রয়োজন। শুরু করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. নিরাপদ মোডে বুট করুন . ইনস্টলেশন মিডিয়া থেকে কম্পিউটার বুট আপ করে শুরু করুন।
  2. চালিয়ে যেতে, আপনার কম্পিউটার মেরামত করুন এ ক্লিক করুন এবং উইজার্ডের নির্দেশাবলী অনুসরণ করুন।
  3. তারপর সমস্যা সমাধান> উন্নত বিকল্প> স্টার্টআপ সেটিংস নির্বাচন করুন .
  4. পুনরায় শুরু করুন এ ক্লিক করুন .
  5. F4 টিপুন পুনরায় চালু করার পরে নিরাপদ মোডে প্রবেশ করতে।
  6. একবার নিরাপদ মোডে, সেটিংস খুলুন উইন্ডোজ টিপে কী এবং আমি একই সময়ে কী।
  7. চালিয়ে যেতে, অ্যাপস নির্বাচন করুন .
  8. ত্রুটিপূর্ণ বা সমস্যাযুক্ত অ্যাপগুলি সনাক্ত করুন এবং আনইনস্টল করুন ক্লিক করুন৷ .

এর পরে, ত্রুটি কোড 0xc0000001 সমাধান করা হয়েছে কিনা তা দেখতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷

ফিক্স #2:একটি স্টার্টআপ মেরামত সম্পাদন করুন

যদি আপনার সিস্টেমের স্টার্টআপ আইটেমগুলি দূষিত হয়, আপনি ত্রুটি কোড 0XC0000001 পেতে পারেন। এই ক্ষেত্রে, একটি সিস্টেম স্টার্টআপ মেরামত করা সমস্যা সমাধানের জন্য যথেষ্ট হতে পারে। তবে প্রথমে, BIOS সেটিংসে সিস্টেমের বুট অর্ডারটি সঠিক কিনা তা দুবার চেক করুন (উইন্ডোজ ড্রাইভটি বুট অর্ডারে প্রথম হওয়া উচিত)। এখানে অনুসরণ করার পদক্ষেপগুলি রয়েছে:

  1. আপনার কম্পিউটার বন্ধ করুন (যদি এটি চালু থাকে) এবং তারপরে এটি আবার চালু করুন।
  2. যখন Windows লোগো (স্পিনিং ডট সহ) প্রদর্শিত হয়, সিস্টেমটিকে জোর করে বন্ধ করতে পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুন।
  3. তিনবার পুনরাবৃত্তি করুন, এবং আপনার সিস্টেমটি পুনরুদ্ধার পরিবেশে বুট করা উচিত তৃতীয় বার; যদি তাই হয়, সমস্যা সমাধান এ ক্লিক করুন .
  4. স্টার্টআপ মেরামত নির্বাচন করুন উন্নত বিকল্পগুলি থেকে মেনু।
  5. স্টার্টআপ মেরামতের কোর্স শেষ হওয়ার পরে সিস্টেমটি ত্রুটি কোড 0XC0000001 মুক্ত কিনা তা পরীক্ষা করুন৷
  6. যদি সমস্যাটি থেকে যায়, Windows 10/11 বুটযোগ্য USB মিডিয়া তৈরি করুন এবং এটি থেকে সিস্টেম বুট করুন (যদি আপনি USB ড্রাইভ থেকে বুট করতে না পারেন, তাহলে বিভিন্ন USB পোর্ট ব্যবহার করে দেখুন এবং নিশ্চিত করুন নিরাপদ বুট BIOS-এ নিষ্ক্রিয় করা হয়েছে)।
  7. আপনার কম্পিউটার মেরামত করুন নির্বাচন করুন এবং তারপর সমস্যা সমাধান করুন ড্রপ-ডাউন মেনু থেকে।
  8. তারপর,উন্নত বিকল্পের অধীনে ,স্টার্টআপ মেরামত ক্লিক করুন

এখন, অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন এবং স্টার্টআপ মেরামত শেষ হওয়ার পরে, 0XC0000001 সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখতে আপনার কম্পিউটার পুনরায় বুট করুন৷

সমাধান #3:ত্রুটিপূর্ণ আপডেট আনইনস্টল করুন

মাইক্রোসফটের বগি আপডেট প্রকাশের দীর্ঘ ইতিহাস রয়েছে এবং বর্তমান সমস্যাটি তাদের মধ্যে একটির কারণে হতে পারে। এই ক্ষেত্রে, সমস্যা সমাধানের জন্য সমস্যাযুক্ত আপডেট (সেটি গুণমান বা বৈশিষ্ট্য আপডেট হোক না কেন) অপসারণ করা যথেষ্ট হতে পারে:

  1. ক্লিক করুন সমস্যা সমাধান পুনরুদ্ধার পরিবেশে বুট করার পরে .
  2. নির্বাচন করুন উন্নত বিকল্প এবং তারপর আপডেট আনইনস্টল করুন ড্রপ-ডাউন মেনু থেকে।
  3. তারপর যে কোনো একটি বেছে নিন সর্বশেষ গুণমানের আপডেট আনইনস্টল করুন অথবা সর্বশেষ বৈশিষ্ট্য আপডেট আনইনস্টল করুন ড্রপ-ডাউন বিকল্প থেকে।
  4. BSOD ত্রুটির সমাধান হয়েছে কিনা তা দেখতে আপনার PC রিবুট করার আগে আনইনস্টলেশন শেষ করার অনুমতি দিন।

ফিক্স #4:SAM ফাইল কপি করুন

ত্রুটি কোড 0xc0000001 একটি দূষিত SAM ফাইলের কারণে হতে পারে, যেমনটি আমরা পূর্ববর্তী বিভাগে উল্লেখ করেছি। ফলস্বরূপ, আপনি এই সমস্যাটি সমাধান করতে মেরামত ফোল্ডার থেকে SAM ফাইলটি অনুলিপি করতে পারেন। বিস্তারিত নির্দেশাবলী নীচের বিভাগে পাওয়া যাবে:

  1. ইন্সটলেশন মিডিয়া থেকে আপনার কম্পিউটার বুট আপ করে শুরু করুন।
  2. চালিয়ে যেতে, সমস্যা সমাধান> উন্নত বিকল্প> কমান্ড প্রম্পট নির্বাচন করুন কম্পিউটার বুট হওয়ার পর।
  3. কমান্ড লাইন উইন্ডোতে নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এন্টার টিপুন :C:\Windows\Repair\Sam C:\Windows\System32\Config .
  4. Y টাইপ করুন আপনি মূল ফাইল ওভাররাইট করতে চান কিনা জিজ্ঞাসা যখন. এই কমান্ডটি আপনার উইন্ডোজ কপি থেকে ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ডের মতো সমস্ত লগইন শংসাপত্র মুছে ফেলবে এবং আপনার কম্পিউটারকে সেই অবস্থায় পুনরুদ্ধার করবে যেখানে আপনি প্রথম উইন্ডোজ ইনস্টল করার সময় ছিল৷

আপনি সমস্ত পদক্ষেপগুলি সম্পন্ন করার পরে, প্রশ্নে থাকা ত্রুটিটি সমাধান করা হয়েছে কিনা তা দেখতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷

ফিক্স #5:একটি CHKDSK স্ক্যান করুন

বর্তমান BSOD ত্রুটি স্টোরেজ ড্রাইভের খারাপ লজিক্যাল সেক্টরের কারণে হতে পারে। এই ক্ষেত্রে, একটি CHKDSK স্ক্যান সমস্যার সমাধান করতে সক্ষম হতে পারে:

  1. খুলুন সমস্যা সমাধান আপনার সিস্টেমকে পুনরুদ্ধার পরিবেশে বুট করার পরে অথবা (বিশেষভাবে) আপনার কম্পিউটার মেরামত করুন .
  2. এখন কমান্ড প্রম্পট খুলুন উন্নত বিকল্প নির্বাচন করে
  3. তারপর, সিস্টেম ড্রাইভের ড্রাইভ লেটার খুঁজতে (ড্রাইভ লেটারটি উইন্ডোজের মত নাও হতে পারে), এই কমান্ডটি টাইপ করুন:ডিস্কপার্ট .
  4. পার্টিশনের তালিকা করতে নিম্নলিখিত কমান্ডটি চালান:তালিকা ভলিউম .
  5. এখন তথ্য কলামে OS ড্রাইভ অক্ষর (যেমন, E) সন্ধান করুন (অথবা পার্টিশনের বিষয়বস্তু পরীক্ষা করতে কমান্ড প্রম্পটে Dir ব্যবহার করুন), এবং তারপর প্রস্থান করুন টাইপ করে Diskpart বন্ধ করুন। .
  6. তারপর, কমান্ড প্রম্পটে, ড্রাইভ লেটারের পরে একটি কোলন টাইপ করে সিস্টেমের ড্রাইভে নেভিগেট করুন (যেমন, যদি সিস্টেম ড্রাইভটি C হয়, তাহলে C:টাইপ করুন এবং এন্টার টিপুন)।
  7. একটি CHKDSK স্ক্যান চালানোর জন্য নিম্নলিখিতগুলি (যেখানে C হল সিস্টেম ড্রাইভ) চালান:chkdsk C:/r .
  8. CHKDSK স্ক্যান শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন, উইন্ডোজে বুট করুন এবং দেখুন BSOD ত্রুটি কোড 0XC0000001 অদৃশ্য হয়ে গেছে কিনা৷

যদি উপরের পদ্ধতিটি আপনার জন্য খুব প্রযুক্তিগত হয়, সমস্যাযুক্ত সিস্টেমের হার্ড ড্রাইভটিকে একটি ভিন্ন পিসিতে সংযুক্ত করুন এবং সেখানে একটি CHKDSK স্ক্যান চালান৷

ফিক্স #6:মাস্টার বুট রেকর্ড মেরামত করুন

মাস্টার বুট রেকর্ড ঠিক করতে, আপনাকে উইন্ডোজ বুট করার জন্য প্রয়োজনীয় ফাইলগুলি মেরামত করতে হবে। আপনার OS এর উপর নির্ভর করে এটি করার বিভিন্ন উপায় রয়েছে৷

উইন্ডোজ 7

  1. এগিয়ে যাওয়ার জন্য আপনাকে মেরামত মোডে উইন্ডোজ চালু করতে হবে।
  2. কমান্ড প্রম্পট বেছে নিন একবার আপনি স্টার্টআপ রিপেয়ারে বুট করলে এবং সিস্টেম পুনরুদ্ধারের বিকল্পগুলি দেখেন তালিকা. কমান্ড প্রম্পটের কালো উইন্ডোতে নিচের কমান্ড টাইপ করুন, Enter টিপে প্রতিটি লাইনের পরে:
  • bootrec /fixboot
  • বুট্রেক /স্কানোস
  • bootrec /fixmbr
  • bootrec /rebuildbcd
  1. সমস্যা অব্যাহত আছে কিনা তা দেখতে কমান্ডগুলি সফলভাবে সম্পন্ন হওয়ার পরে আপনার সিস্টেম পুনরায় চালু করুন৷

যদি এটি হয়, পদ্ধতিটি পুনরাবৃত্তি করুন এবং উপরের কমান্ডগুলি প্রতিটি তিনবার চালান। সমস্যাটি এখনও উপস্থিত আছে কিনা তা পরীক্ষা করে দেখুন। যদি তা হয়, তাহলে পরবর্তী বিকল্পে যান।

উইন্ডোজ 8/8.1/10

  1. মেরামত মোডে Windows 8/8.1/10 শুরু করুন।
  2. কমান্ড প্রম্পটে ক্লিক করুন উন্নত বিকল্প -এ মেনু।
  3. কমান্ড প্রম্পটে নিম্নলিখিত কমান্ড টাইপ করুন, এন্টার টিপে প্রতিটি লাইনের পরে:
  • bootrec /fixboot
  • বুট্রেক /স্কানোস
  • bootrec /fixmbr
  • bootrec /rebuildbcd
  1. কমান্ড কার্যকর হওয়ার পর আপনার সিস্টেম পুনরায় চালু করুন।

যদি সমস্যাটি থেকে যায়, পদ্ধতিটি পুনরাবৃত্তি করুন এবং উপরের কমান্ডগুলি প্রতিটি তিনবার চালান। সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখতে পরীক্ষা করুন। এটি না থাকলে, পরবর্তী বিকল্পে যান৷

ফিক্স #7:একটি সিস্টেম পুনরুদ্ধার সম্পাদন করুন

ত্রুটি কোড 0XC0000001 সিস্টেমে সাম্প্রতিক একটি অবাঞ্ছিত পরিবর্তনের কারণে হতে পারে এবং সিস্টেমটি পুনরুদ্ধার করলে সমস্যাটি সমাধান হতে পারে। আপনার যা করা উচিত তা এখানে:

  1. খুলুন সমস্যা সমাধান পুনরুদ্ধার পরিবেশে বুট করার পরে .
  2. সিস্টেম পুনরুদ্ধার নির্বাচন করুন উন্নত বিকল্পগুলি থেকে মেনু।
  3. তারপরে সিস্টেমটিকে পূর্ববর্তী সময়ে পুনরুদ্ধার করার জন্য প্রম্পটগুলি অনুসরণ করুন এবং তারপরে আপনার কম্পিউটার রিবুট করুন 0XC0000001 ত্রুটিটি সমাধান করা হয়েছে কিনা তা দেখতে৷

আপনি কমান্ড প্রম্পটে নিম্নলিখিত কমান্ডটি টাইপ করে একটি সিস্টেম পুনরুদ্ধারও করতে পারেন (যেখানে C হল সিস্টেম ড্রাইভ; আপনি CHKDSK সমাধানের ধাপগুলি অনুসরণ করে সিস্টেম ড্রাইভটি খুঁজে পেতে পারেন):rstrui.exe /OFFLINE:C:\Windows .

র্যাপিং আপ

উপরের সমাধানগুলি আপনাকে এই ত্রুটিটি সমাধান করতে এবং আপনার পিসিকে আবার চালু করতে এবং চালু করতে অনেক সাহায্য করবে। যদি কোনো কারণে সমস্যাটি সমাধান করা না হয়, আপনার শেষ বিকল্পটি হল আপনার পিসি রিসেট করা। উইন্ডোজ 10/11-এ রিসেট বৈশিষ্ট্য ব্যবহারকারীদের উইন্ডোজ পুনরায় ইনস্টল করার আগে তাদের ডেটা রাখা বা মুছে ফেলার সিদ্ধান্ত নিতে দেয়। এই ত্রুটিটি যাতে পুনরাবৃত্তি না হয় তা নিশ্চিত করার জন্য আমরা Windows এর একটি পরিষ্কার সংস্করণ ইনস্টল করার আগে আপনার সমস্ত ডেটা (এটি ব্যাক আপ করার পরে) মুছে ফেলার পরামর্শ দিই৷


  1. Windows 10 এরর কোড 0x80240031 কিভাবে ঠিক করবেন

  2. Windows 10 এরর কোড 0x0000001A কিভাবে ঠিক করবেন?

  3. Windows 10 এ ফাইল সিস্টেমের ত্রুটি কীভাবে ঠিক করবেন

  4. Windows 10 এ ত্রুটি কোড 0x8000FFFF কিভাবে ঠিক করবেন