কম্পিউটার

কিভাবে Magento A2 হোস্টিং অ্যাকাউন্ট সাসপেনশন ঠিক করবেন

A2 হল একটি সুপরিচিত ওয়েব হোস্টিং সলিউশন প্রদানকারী যেটি 2001 সালে শুরু হয়েছিল। তারপর থেকে, তারা অপ্টিমাইজড এবং সাশ্রয়ী মূল্যের ওয়েব হোস্টিং সমাধান প্রদানের জন্য কাজ করছে। তাছাড়া, এটি Magento-এর মতো জনপ্রিয় CMS-এর জন্য কাস্টমাইজড হোস্টিং সমাধান প্রদান করে। Magento-এর জন্য সার্ভার কাস্টমাইজ করা দ্রুত ওয়েব পেজ লোডিং ইত্যাদিতে সাহায্য করে। যাইহোক, মাঝে মাঝে এর কাস্টমাইজড Magento হোস্টিং ব্যবহারকারীরা আপনার “Magento A2 অ্যাকাউন্ট সাসপেন্ডেড!” এর মত ইমেল বা বার্তা পেতে পারে। ম্যালওয়্যার আক্রমণ, রিসোর্স অত্যধিক খরচ ইত্যাদির মতো অনেক কারণে এটি হতে পারে।

এই নিবন্ধটি A2 অ্যাকাউন্ট সাসপেনশনের বিভিন্ন কারণ এবং কীভাবে একটি স্থগিত অ্যাকাউন্ট পুনরুদ্ধার করা যায় তা ব্যাখ্যা করার চেষ্টা করে। ভবিষ্যতে এই ধরনের পরিস্থিতি এড়াতে বোনাস টিপসও উল্লেখ করা হয়েছে।

A2 অ্যাকাউন্ট স্থগিত বার্তার পিছনে কারণগুলি

একটি Magento A2 অ্যাকাউন্ট সাসপেনশন হতে পারে এমন অনেকগুলি কারণ রয়েছে৷ তাদের মধ্যে কিছু নিম্নরূপ:

1. শর্তাবলী লঙ্ঘন

A2 হোস্টিং এর নিজস্ব পরিষেবার শর্তাবলীর একটি তালিকা রয়েছে। এতে যেকোনো অ্যাকাউন্টের ব্যবহার সংক্রান্ত বিধান রয়েছে। যখন কোনো নতুন ব্যবহারকারী A2 হোস্টিংয়ের জন্য সাইন আপ করেন, তখন তাকে একটি চেকবক্সে ক্লিক করতে হবে "আমি পরিষেবার শর্তাবলী পড়েছি এবং তাতে সম্মতি জানাচ্ছি " যদি আপনি পরিষেবার শর্তাবলী লঙ্ঘন করেন, আপনার Magento A2 অ্যাকাউন্ট স্থগিত করা হবে৷

2. পেমেন্ট মুলতুবি

যদিও A2 হোস্টিংয়ের পরিকল্পনাগুলি সাশ্রয়ী, অনেক সময় ব্যবহারকারীরা নিয়মিত অর্থপ্রদানে ডিফল্ট হতে পারে। কিছু দিনের ইজারা দেওয়া হতে পারে, কিন্তু তার পরে, পেমেন্ট বাকি থাকার কারণে অ্যাকাউন্টটি স্থগিত করা হয়৷

3. সার্ভার অতিরিক্ত ব্যবহার

A2 এর প্রতিটি হোস্টিং প্ল্যানের সাথে, ব্যবহারকারী ব্যবহার করতে পারে এমন সার্ভারের সংস্থান সম্পর্কিত কিছু সীমাবদ্ধতা আসে। উদাহরণস্বরূপ, লাইট ব্যবহারকারীদের শুধুমাত্র 5টি ডাটাবেসের অনুমতি দেওয়া হয় যখন অন্য ব্যবহারকারীরা তাদের ইচ্ছামতো ডেটাবেস তৈরি করতে পারে। যদি কোনো স্ক্রিপ্ট বা আপনার ওয়েবসাইটের কোনো উপাদান প্ল্যানে উল্লেখ করা থেকে বেশি রিসোর্স ব্যবহার করে, তাহলে অ্যাকাউন্টটি সাসপেন্ড করা হতে পারে।

4. CPU অতিরিক্ত ব্যবহার

A2 হোস্টিংয়ের প্রতিটি পরিকল্পনার সাথে, CPU ব্যবহারের একটি সীমাবদ্ধতা আসে। উদাহরণস্বরূপ, লাইট ব্যবহারকারীরা .5 জিবি ফিজিক্যাল মেমরি ব্যবহার করতে পারেন যখন সুইফট ব্যবহারকারীরা 1 জিবি মেমরি ব্যবহার করতে পারেন। তাই, যদি আপনার ওয়েবসাইটের কোনো প্লাগইন প্ল্যানের চেয়ে বেশি মেমরি ব্যবহার করে, তাহলে আপনার A2A অ্যাকাউন্ট সাসপেন্ড করা হতে পারে।

5. হ্যাক করা অ্যাকাউন্ট

প্রায়শই, এটি ঘটে যে আপনি যে A2 অ্যাকাউন্টটি ব্যবহার করছেন সেটি বিভিন্ন উপায়ে আপস করা হয়েছে। এটি হ্যাকারদের ম্যালওয়্যার বিতরণ, ফিশিং আক্রমণ ইত্যাদির মতো বেশ কিছু ক্ষতিকারক কাজ করতে দেয়। A2A হোস্টিং এই ধরনের কোনো ক্ষতিকারক ক্রিয়া সনাক্ত করে এবং একই সার্ভারের অন্যান্য সাইটে ম্যালওয়্যার ছড়িয়ে পড়া বন্ধ করতে অ্যাকাউন্টটি স্থগিত করে।

কিভাবে Magento A2 হোস্টিং অ্যাকাউন্ট সাসপেনশন ঠিক করবেন কিভাবে Magento A2 হোস্টিং অ্যাকাউন্ট সাসপেনশন ঠিক করবেন

A2 Magento অ্যাকাউন্ট ম্যালওয়ারের কারণে সাসপেন্ড হয়েছে? এখন আমার ওয়েবসাইট পরিষ্কার করুন!

কিভাবে Magento A2 অ্যাকাউন্ট সাসপেনশন সরাতে হয়

ধাপ 1: ব্যাক-আপ

প্রথম ধাপ হল ওয়েবসাইটের ব্যাকআপ নেওয়া। এটি কিভাবে করতে হয় তা জানতে, এই লিঙ্কটি অনুসরণ করুন। তারপরে, রেজোলিউশন প্রক্রিয়ায় সময় লাগলে ডাউনটাইম এড়াতে সাইটটিকে অন্য হোস্টে আপলোড করুন৷

ধাপ 2:৷ কারণ চিহ্নিত করুন

তারপরে, Magento A2 অ্যাকাউন্ট স্থগিত বার্তার কারণ সম্পর্কে অনুসন্ধান করুন। এই নিবন্ধটি আপনাকে কারণ নির্ধারণে সাহায্য করবে।

  • যদি এটি অর্থপ্রদানের সমস্যার কারণে হয়, তাহলে গ্রাহক সহায়তার সাথে যোগাযোগ করুন এবং অর্থপ্রদান করুন৷
  • যদি এটি সার্ভারের অতিরিক্ত ব্যবহারের কারণে হয়, তাহলে রিসোর্স ব্যবহার করে স্ক্রিপ্ট বা পৃষ্ঠা খুঁজে বের করার চেষ্টা করুন। আপনি সম্ভাব্য কারণ খুঁজে বের করতে cPanel ব্যবহার করতে পারেন।
  • Magento A2 অ্যাকাউন্ট সাসপেনশন একটি ম্যালওয়্যার আক্রমণের পরিণতিও হতে পারে৷ খুঁজে বের করতে এই ম্যালওয়্যার স্ক্যানার দিয়ে আপনার ওয়েবসাইট স্ক্যান করুন। ম্যালওয়্যার স্ক্যানার শেল আপনার ওয়েবসাইটের সমস্ত দূষিত ফাইল ফ্ল্যাগ করে। অন্যথায়, আপনি সংক্রামিত ফাইলগুলি খুঁজে বের করতে A2 এর গ্রাহক সহায়তার সাথে যোগাযোগ করার চেষ্টা করতে পারেন।
    আপনি যদি একজন Astra গ্রাহক হন, তাহলে আপনি Astra ড্যাশবোর্ডে প্রিমিয়াম ম্যালওয়্যার স্ক্যানার ব্যবহার করে আপনার সার্ভার থেকে ক্ষতিকারক ফাইলগুলি সনাক্ত করতে এবং মুছে ফেলতে পারেন৷

ধাপ 3:ক্ষতিকারক ফাইলগুলি সরান

আপনি যদি একজন Astra গ্রাহক হন তবে আপনি আপনার ড্যাশবোর্ড থেকে সমস্ত দূষিত ফাইল মুছে ফেলতে পারেন। কিভাবে আপনার ওয়েবসাইট থেকে দূষিত ফাইল মুছে ফেলা যায় এই নির্দেশিকা অনুসরণ করুন।

কিভাবে Magento A2 হোস্টিং অ্যাকাউন্ট সাসপেনশন ঠিক করবেন

অন্যদের জন্য ম্যালওয়্যার অপসারণ করা কঠিন হতে পারে। এই ধরনের একটি ইভেন্টে, আপনি সবসময় আপনার সাইট থেকে ম্যালওয়্যার সনাক্ত এবং পরিষ্কার করার জন্য Astra সিকিউরিটির মতো একটি পেশাদার পরিষেবা পেতে পারেন। এছাড়াও, যদি কিছু ফাইল A2 দ্বারা ম্যালওয়্যার হিসাবে পতাকাঙ্কিত করা হয় এবং আপনি সন্দেহ করেন তবে এটি আরও বিশ্লেষণের জন্য Astra এ পাঠান। Astra দিয়ে শুরু করার জন্য এখনই একটি পরিকল্পনা বেছে নিন।

বিকল্পভাবে, আপনি "সার্ভার রিওয়াইন্ড বৈশিষ্ট্য ব্যবহার করতে পারেন৷ ” ম্যালওয়্যার দ্বারা পরিবর্তিত ফাইলগুলি পুনরুদ্ধার করতে cPanel-এ A2 দ্বারা সরবরাহ করা হয়েছে৷

সাধারণত, কিছু সময়ের মধ্যে উপরে উল্লিখিত সমস্যাগুলি সমাধান করার পরে আপনার ওয়েবসাইট পুনরুদ্ধার করা হবে। যদি না হয়, গ্রাহক সহায়তার সাথে যোগাযোগ করার চেষ্টা করুন। বিকল্প হোস্ট থেকে সাইটের অনুলিপি সরাতে ভুলবেন না।

ভবিষ্যতে কিভাবে আপনার ওয়েবসাইট রক্ষা করবেন

  • আপনার Magento A2 হোস্টিংয়ের জন্য দুর্বল বা সাধারণত ব্যবহৃত পাসওয়ার্ড ব্যবহার করা এড়িয়ে চলুন।
  • আপনার Magento A2 অ্যাকাউন্টের জন্য cPanel-এ Cloudflare সক্ষম করুন।
  • আপনার Magento সংস্করণ আপ টু ডেট রাখুন।
  • আপনার Magento A2 অ্যাকাউন্টের cPanel-এ ডিরেক্টরি ইন্ডেক্সিং অক্ষম করুন।
  • এই নিবন্ধটি ব্যবহার করে আপনার Magento A2 অ্যাকাউন্টের জন্য দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ সক্ষম করুন৷
  • এফটিপি ব্যবহার করা এড়িয়ে চলুন। একটি বিকল্প হিসাবে, আপনি SFTP বা SSH চেষ্টা করতে পারেন।
  • public_html-এ প্রতিটি ডিরেক্টরির অনুমতি Magento A2 অ্যাকাউন্ট স্থগিত বার্তা এড়াতে 755 এ সেট করা উচিত এবং প্রতিটি ফাইল 644 এ সেট করা উচিত। এটি করতে, SSH এর মাধ্যমে আপনার সাইটে লগ ইন করুন এবং নিম্নলিখিত 3টি কমান্ড চালান:
cd ~/public_html
find . -type d -exec chmod 755 {} ;
find . -type f -exec chmod 644 {} ;

উপসংহার

যদিও অনেক সমস্যা Magento A2 অ্যাকাউন্ট স্থগিত বার্তার দিকে নিয়ে যেতে পারে, কৌশলটি হল কারণ খুঁজে বের করা এবং দ্রুত প্রতিক্রিয়া জানানো। যদিও অন্যান্য সমস্যাগুলি সমাধান করা সহজ, ম্যালওয়্যার পুনরায় সংক্রামিত হওয়ার ক্ষমতার কারণে এটি কঠিন প্রমাণিত হতে পারে। যাইহোক, Astra এর সাশ্রয়ী মূল্যের পরিকল্পনা নিয়ে চিন্তা করবেন না, প্রত্যেকে তাদের ওয়েবসাইট সুরক্ষিত করতে পারে। ওয়েব হোস্টিং সার্ভার স্ক্যান করার জন্য কাস্টমাইজ করা হয়েছে, এটি অবশ্যই একটি নিরাপত্তা সমাধান। এখন একটি ডেমো নিন এবং নিজের জন্য দেখুন!


  1. GoDaddy অ্যাকাউন্ট সাসপেনশন কী এবং এটি কীভাবে ঠিক করবেন?

  2. সাইটগ্রাউন্ড অ্যাকাউন্ট সাসপেনশন কী এবং কীভাবে এটি ঠিক করবেন?

  3. Windows 10 এ NDIS_Internal_Error কিভাবে ঠিক করবেন

  4. Windows 10 এ OneDrive এর সম্পূর্ণ ত্রুটি কিভাবে ঠিক করবেন