কম্পিউটার

GoDaddy অ্যাকাউন্ট সাসপেনশন কী এবং এটি কীভাবে ঠিক করবেন?

GoDaddy-এর মতো হোস্টিং প্রদানকারীর অ্যাকাউন্ট সাসপেনশন আপনার ওয়েবসাইটের জন্য ডাউনটাইম হতে পারে। এটা বলা যায়, একটি Godaddy সাইট সাসপেনশন আপনার ওয়েবসাইটকে দর্শকদের কাছে অ্যাক্সেসযোগ্য করে তোলে। বকেয়া অর্থ পরিশোধ না করাই অ্যাকাউন্ট সাসপেনশনের সবচেয়ে সাধারণ কারণ, তবে এটি একমাত্র নয়। ম্যালওয়্যার, স্প্যাম, রিসোর্স অপব্যবহার অন্যান্য কিছু কারণ যার ফলস্বরূপ Godaddy সাইট সাসপেন্ড হয়েছে৷

এখন, একটি অ্যাকাউন্ট সাসপেনশন মোকাবেলা করা একজন গড় ব্যবহারকারীর পক্ষে মোকাবেলা করা ততটা সহজ নাও হতে পারে। তাই, আমরা এই নিবন্ধটি নিয়ে এসেছি আপনাকে বুঝতে এবং অনায়াসে প্রত্যাবর্তন করতে সহায়তা করার জন্য। এখানে আমরা GoDaddy সাইট সাসপেন্ডেড মেসেজ কিভাবে মোকাবেলা করতে হয় তা সহজ ভাষায় ব্যাখ্যা করব। এই বার্তাটি কীভাবে এড়ানো যায় তার কারণ, পুনরুদ্ধার প্রক্রিয়া এবং প্রতিরোধের কৌশল নিয়ে আমরা আলোচনা করব। তাহলে শুরু করা যাক।

GoDaddy অ্যাকাউন্ট সাসপেনশন কী এবং এটি কীভাবে ঠিক করবেন?

Godaddy সাইট সাসপেন্ডেড উদাহরণ

GoDaddy সাইটের স্থগিত বার্তার সাথে মোকাবিলা করা একটি হতাশাজনক অভিজ্ঞতা হতে পারে তবে আপনি একা নন। বিভিন্ন কারণে GoDaddy দ্বারা প্রতি বছর প্রচুর সংখ্যক সাইট সাসপেন্ড হয়ে যায়। ব্যবহারকারীরা যখন ইন্টারনেট থেকে ওয়েবসাইট ভিজিট করে, তখন নিচের মত একটি বার্তা প্রদর্শিত হয়।

GoDaddy অ্যাকাউন্ট সাসপেনশন কী এবং এটি কীভাবে ঠিক করবেন?

GoDaddy অ্যাকাউন্ট সাসপেনশন কী এবং এটি কীভাবে ঠিক করবেন?

তারপরে, যখন আপনি আপনার শংসাপত্রগুলি ব্যবহার করে আপনার GoDaddy অ্যাকাউন্টে লগইন করার চেষ্টা করবেন। আপনি নীচের ছবিতে দেওয়া একটি বার্তার মত একটি বার্তা দেখতে পাবেন৷

GoDaddy অ্যাকাউন্ট সাসপেনশন কী এবং এটি কীভাবে ঠিক করবেন?

GoDaddy অ্যাকাউন্ট সাসপেনশন কী এবং এটি কীভাবে ঠিক করবেন?

এটি আরও নিশ্চিত করার জন্য, আপনি GoDaddy-এর থেকে যে কোনও বার্তার জন্য আপনার ইমেল পরীক্ষা করতে পারেন যা আপনার GoDaddy সাইটের স্থগিত বার্তার কারণগুলিকে আরও হাইলাইট করবে৷

GoDaddy অ্যাকাউন্ট সাসপেনশন কী এবং এটি কীভাবে ঠিক করবেন?

Godaddy সাইট সাসপেন্ডেড মেসেজের কারণ

পেমেন্ট মুলতুবি

এটা খুবই সম্ভব যে আপনি যখন উদ্বিগ্ন হতে পারেন যে GoDaddy সাইটের স্থগিত বার্তাটি একটি আপস করা সাইটের কারণে ঘটেছে কিন্তু বাস্তবে, এটি আপনার পেমেন্ট মুলতুবি থাকার কারণে ছোট কারণ হতে পারে। অন্যান্য সমস্ত গুরুতর পরিস্থিতি বিবেচনা করার আগে, প্রথমে এটি পরীক্ষা করে দেখুন৷

যদিও GoDaddy আপনাকে অর্থপ্রদানের কথা মনে করিয়ে দেওয়ার জন্য নির্ধারিত তারিখের আগে ইমেল অনুস্মারক পাঠায় এটা সম্ভব যে আপনি আপনার মেইল ​​চেক করেননি। অথবা খারাপ, তারা আপনার স্প্যাম ফোল্ডারে শেষ হতে পারে. অথবা এটি আপনার ইমেল ঠিকানা পরিবর্তন করার মত অন্য কিছু কারণ হতে পারে।

এই ধরনের সমস্যাগুলি এড়াতে, স্বয়ংক্রিয় বিলিং বিকল্পটি ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়। যাইহোক, ক্রেডিট কার্ডের তথ্য পুরানো হলে অ-পেমেন্ট সমস্যা এখনও দেখা দিতে পারে।

পরিষেবার শর্ত লঙ্ঘন

GoDaddy সাইটটি পরিষেবার শর্তাবলী লঙ্ঘনের কারণে স্থগিত করা হয়েছে অনেক সংখ্যক পরিস্থিতি কভার করে৷ GoDaddy-এর একটি সার্বজনীন TOS চুক্তি রয়েছে যা এখানে পড়া যেতে পারে। এই সার্বজনীন চুক্তিতে কপিরাইটযুক্ত উপাদান হোস্ট করা থেকে শুরু করে জাল ফার্মা পৃষ্ঠাগুলি হোস্ট করা, বাল্ক স্প্যাম পাঠানো ইত্যাদির মধ্যে প্রচুর লঙ্ঘন রয়েছে৷ যদি আপনার সাইটটি এই ধরনের কোনও অপরাধের অপরাধী বলে প্রমাণিত হয়, তবে GoDaddy আপনার সাইটটি স্থগিত করার সম্ভাবনা সবচেয়ে বেশি। কিছু গুরুতর অপরাধ, আইনি ব্যবস্থা নেওয়া হতে পারে। যাইহোক, আপনার GoDaddy সাইটের স্থগিত বার্তার কারণ ইমেলের মাধ্যমে জানানো হবে। সুতরাং, এটি যোগাযোগ করার এবং সাসপেনশন অপসারণের দিকে শুরু করার পরামর্শ দেওয়া হচ্ছে৷

বরাদ্দকৃত সম্পদের অপব্যবহার

আপনি যখন GoDaddy-এর শেয়ার্ড হোস্টিং প্ল্যান ব্যবহার করেন, তখন আপনার সাইটে নির্দিষ্ট পরিমাণ রিসোর্স বরাদ্দ করা হয় যেমন ওয়েবস্পেস, প্রসেসিং পাওয়ার, ইত্যাদি। অনেক সময় পরিচিত বা অজানা কারণে আপনার সাইট রিসোর্সের কোটা অতিক্রম করতে পারে। এটি শেয়ার্ড সার্ভারে একটি বোঝা তৈরি করতে পারে এবং তাই একটি GoDaddy সাইট সাসপেন্ডেড বার্তার দিকে নিয়ে যেতে পারে। যাইহোক, যখন আপনার সাইট সম্পদ সীমা অতিক্রম করে, GoDaddy আপনার অ্যাকাউন্ট স্থগিত করার আগে একটি সতর্কতা ইমেল পাঠাতে পারে। যাইহোক, যদি আপনার সাইটে এই ধরনের সমস্যা ঘন ঘন হয়, তাহলে এখন সময় এসেছে একটি VPS বা ডেডিকেটেড GoDaddy হোস্টিং প্রোগ্রামে আপগ্রেড করার।

ওয়েবসাইট আপস করা হয়েছে

GoDaddy অ্যাকাউন্টের জন্য আপনার পেমেন্ট আপ টু ডেট এবং এখনও আপনার সাইট স্থগিত আছে? আপনি কি আপনার শেয়ারের মধ্যে সার্ভার সংস্থানগুলি ব্যবহার করেছেন এবং এখনও সাইটটি সাসপেন্ড করা হয়েছে?

ঠিক আছে এই ধরনের ক্ষেত্রে যখন সবকিছু মসৃণভাবে চলছে বলে মনে হয়, দূষিত অভিনেতা প্রায়শই পর্দার আড়ালে লুকিয়ে থাকে। উপরে প্রদত্ত ক্ষেত্রে, এটি খুব সম্ভবত আপনার সাইট হ্যাক হয়েছে. তাছাড়া, হ্যাক করা সাইটগুলি প্রায়ই ব্যবহার করা হয়:

  • লিংক ফার্মিং
  • স্প্যাম বিতরণ
  • DDoS
  • ক্রিপ্টোকারেন্সি মাইনিং
  • ম্যালওয়্যার বিতরণ
  • এবং আরও খারাপ জিনিস!
GoDaddy অ্যাকাউন্ট সাসপেনশন কী এবং এটি কীভাবে ঠিক করবেন?

উদ্বেগের বিষয় হল এই সব ঘটনা পর্দার আড়ালেই চলছিল। আপনি ব্যাকগ্রাউন্ডে চলমান ক্ষতিকারক স্ক্রিপ্টগুলি সম্পর্কে অবগত নাও হতে পারেন কারণ সেগুলি গোপন করার জন্য ডিজাইন করা হয়েছে৷ যাইহোক, GoDaddy-এর স্ক্যানাররা এই ধরনের অবৈধ কার্যকলাপ তুলে নেয় এবং তারপর TOS লঙ্ঘনের জন্য আপনার অ্যাকাউন্ট ব্লক করে। কিছু গুরুতর পরিস্থিতিতে, GoDaddy সাইট স্থগিত সম্পর্কে কোনো পূর্ব বিজ্ঞপ্তি প্রদান করা হতে পারে!!

Godaddy সাইট সাসপেন্ডেড মেসেজ ঠিক করা হচ্ছে

আপনার বকেয়া পরিশোধ করুন

যদি আপনার GoDaddy সাইটটি বকেয়া পরিশোধ না করার কারণে স্থগিত করা হয়, প্রথমে আপনার GoDaddy অ্যাকাউন্টে লগইন করুন। তারপরে, পেমেন্ট বিভাগে যান এবং আপনার বকেয়া পরিশোধ করুন। আপনি যদি স্বয়ংক্রিয় অর্থপ্রদান ব্যবহার করেন তবে আপনার অর্থপ্রদানের তথ্য আপডেট করতে ভুলবেন না। পেমেন্ট হয়ে গেলে, আপনার সাইট পুনরুদ্ধার করতে গ্রাহক পরিষেবার সাথে যোগাযোগ করুন।

আপনার সম্পদের ব্যবহার সীমিত করুন

সম্পদের ব্যবহার কমানোর জন্য, ভারী সম্পদ ব্যবহার করে খেলাপিদের সন্ধান করুন। তারা হতে পারে:

  • সাইটে একটি নতুন আপগ্রেড৷
  • সাইটে নতুন প্লাগইন ইনস্টল করা হয়েছে।
  • ব্যাকগ্রাউন্ড কাজ সার্ভারে চলছে।

ক্ষেত্রে, আপনার প্রসারিত সাইটের জন্য এখনও আপনার আরও সংস্থান প্রয়োজন, একটি ভিন্ন পরিকল্পনায় আপগ্রেড করুন৷

ম্যালওয়্যার অপসারণ

ম্যালওয়্যার অপসারণ একটি সূক্ষ্ম প্রক্রিয়া এবং বিশেষজ্ঞ তত্ত্বাবধান প্রয়োজন। প্রথমে আপনাকে সংক্রামিত স্ক্রিপ্টগুলি সনাক্ত করতে হবে। তারপরে, সেই সংক্রামিত স্ক্রিপ্টগুলিকে ম্যানুয়ালি অপসারণ করতে হবে। যদি সংক্রমণটি মূল ফাইলগুলিতে থাকে তবে সেগুলিকে তাজা দিয়ে প্রতিস্থাপন করতে হবে। এবং আরও খারাপ, সংক্রমণ এখনও পুনরাবৃত্তি হতে পারে!

এছাড়াও পরীক্ষা করুন:ওয়েবসাইট ম্যালওয়্যার স্ক্যানার এবং ব্যাকডোর রিমুভাল প্লাগইন

ম্যালওয়্যার অপসারণের প্রক্রিয়াটি মসৃণ করতে, একটি ম্যালওয়্যার স্ক্যানার এবং রিমুভার ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়। Astra আপনার জন্য এই কাজটি খুব সহজেই করতে পারে। এর ইন্টারফেসটি একজন গড় ব্যবহারকারী দ্বারা ব্যবহার করার জন্য ডিজাইন করা হয়েছে। অধিকন্তু, এটি স্বয়ংক্রিয়ভাবে সংক্রামিত ফাইলগুলি সনাক্ত করতে এবং তাদের মেরামত করতে পারে। একবার Astra এর ক্লিনআপ প্রক্রিয়া সম্পন্ন হলে, GoDaddy গ্রাহক সহায়তার সাথে যোগাযোগ করুন। ম্যালওয়্যার অপসারণের জন্য আপনার দ্বারা নেওয়া পদক্ষেপগুলি বিস্তারিতভাবে (মেলের মাধ্যমে বা অন্যথায়) ব্যাখ্যা করুন৷ এটি কিছু সময়ের মধ্যে আপনার সাইট পুনরুদ্ধার করবে৷

একটি ফায়ারওয়াল ব্যবহার করুন

আপনার সাইটের নিরাপত্তা শক্ত করতে এবং GoDaddy সাইট সাসপেন্ডেডের মতো বার্তা এড়াতে, কোনও ধরণের নিরাপত্তা সমাধান বা ফায়ারওয়াল ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়। এটি ভবিষ্যতে এই ধরনের বার্তা থেকে সাইটটিকে রক্ষা করবে৷ আপনার GoDaddy হোস্ট করা সাইটকে সুরক্ষিত করতে, Astra এর মতো একটি সংস্থান এবং ব্যবহারকারী-বান্ধব ফায়ারওয়াল ব্যবহার করুন৷

GoDaddy সাইট সাসপেনশন প্রতিরোধ করা

  • Godaddy তে বিভিন্ন উপাদানের জন্য বিভিন্ন পাসওয়ার্ড ব্যবহার করুন যেমন Cpanel, MySql, ইত্যাদি। একটি এলোমেলো এবং নিরাপদ পাসওয়ার্ড ব্যবহার নিশ্চিত করুন।
  • সর্বদা GoDaddy-এ আপনার CMS আপডেট রাখুন।
  • GoDaddy-এ হোস্ট করা আপনার সাইটের নিয়মিত নিরাপত্তা অডিট বেছে নিন। এটি আগে থেকেই দুর্বলতা উন্মোচন করতে সাহায্য করবে৷
  • সংবেদনশীল ফাইল এবং ত্রুটি বার্তা লুকান।
  • আপনার ওয়েবপৃষ্ঠাগুলি বিকাশ করতে নিরাপদ কোডিং অনুশীলনগুলি ব্যবহার করুন৷
  • GoDaddy-এ আপনার সাইটের জন্য একটি SSL শংসাপত্র পান। নিরাপত্তার কারণে HTTP-এর চেয়ে HTTPS-এর ব্যবহারকে অগ্রাধিকার দেওয়া হয়।
  • নিয়মিত সাইট স্ক্যান করতে একটি GoDaddy ম্যালওয়্যার স্ক্যানার ব্যবহার করুন।

  1. কিভাবে Magento A2 হোস্টিং অ্যাকাউন্ট সাসপেনশন ঠিক করবেন

  2. ইউআরএল ব্ল্যাকলিস্ট ভাইরাস কী এবং কীভাবে এটি ঠিক করবেন?

  3. Backgroundtaskhost.Exe কি এবং Windows 10 এ কিভাবে এটি ঠিক করা যায়

  4. Apoint.Exe কি এবং কিভাবে Apoint.Exe ত্রুটি ঠিক করবেন?