কম্পিউটার

সাইটগ্রাউন্ড অ্যাকাউন্ট সাসপেনশন কী এবং কীভাবে এটি ঠিক করবেন?

অনেক ওয়েব অ্যাডমিনিস্ট্রেটর অভিযোগ করেন যখন তাদের ওয়েবসাইট "এই সাইটটি সাময়িকভাবে অনুপলব্ধ" হিসাবে একটি বার্তা প্রদর্শন করা শুরু করে। তারা প্রায়ই হোস্টিং পরিষেবা প্রদানকারীকে দায়ী করে। কিন্তু সাইটগ্রাউন্ড অ্যাকাউন্ট সাসপেনশনের কারণ কী? কিছু সাধারণ কারণ হল বিলিং, অনুলিপি করা বা আপত্তিকর বিষয়বস্তু, ম্যালওয়্যার ইত্যাদি। আপনার সাইটগ্রাউন্ড অ্যাকাউন্ট সাসপেনশনে ক্রমবর্ধমানভাবে অবদান রাখে এমন অনেক কিছু রয়েছে। সেই কারণগুলি কী?

এই ব্লগ পোস্টে, আমরা ম্যালওয়্যারের কারণে সাইটগ্রাউন্ড অ্যাকাউন্ট সাসপেনশন-এর সমস্ত কারণ ও সংশোধনের পদক্ষেপগুলি কভার করব। . এবং, আপনার হোস্টিং অ্যাকাউন্ট স্থগিত হওয়া থেকে আটকাতে কিছু করণীয় এবং করণীয় কী?

আপনি যদি তাড়াহুড়ো করেন এবং দ্রুত ওভারভিউ করতে চান তাহলে এই ইনফোগ্রাফিকটি আপনার জন্য

সাইটগ্রাউন্ড অ্যাকাউন্ট সাসপেনশন কী এবং কীভাবে এটি ঠিক করবেন?

শেয়ার করা হোস্টিং এবং সাইটগ্রাউন্ড সম্পর্কে

শেয়ার্ড হোস্টিং হল ওয়েব হোস্টিং এর একটি ফর্ম যেখানে একটি সার্ভার একাধিক ওয়েবসাইট হোস্ট করতে পারে। কম বাজেটে কাজ করে এমন উদ্যোক্তা এবং স্টার্টআপদের জন্য এটি একটি লাভজনক এবং সবচেয়ে বেশি চাওয়া-পাওয়া বিকল্প। যাইহোক, শেয়ার্ড হোস্টিং এর সাথে সম্পর্কিত বিভিন্ন নিরাপত্তা উদ্বেগ রয়েছে।

সাইটগ্রাউন্ড হল এমন একটি শেয়ার্ড হোস্টিং পরিষেবা প্রদানকারী যা একাধিক অ্যাপ্লিকেশন যেমন ড্রুপাল, জুমলা, ম্যাজেন্টো, প্রেস্টাশপ, ওয়ার্ডপ্রেস এবং WooCommerce হোস্ট করার অফার করে। প্ল্যাটফর্মটি প্রায় 90% আপটাইম থাকার জন্য জনপ্রিয়তা অর্জন করেছে।

সাইটগ্রাউন্ড অ্যাকাউন্ট সাসপেনশন:লক্ষণ

তাহলে আপনার সাইটগ্রাউন্ড অ্যাকাউন্টটি স্থগিত করা হয়েছে বা সাসপেনশনের মুখোমুখি হওয়ার দ্বারপ্রান্তে রয়েছে এমন কিছু জানার লক্ষণ কী? এখানে কিছু লক্ষণ রয়েছে:

সাইটগ্রাউন্ড অ্যাকাউন্ট সাসপেনশন কী এবং কীভাবে এটি ঠিক করবেন?

সাইটগ্রাউন্ড অ্যাকাউন্ট সাসপেনশন কী এবং কীভাবে এটি ঠিক করবেন?
  • আপনি আপনার হোস্টিং প্রদানকারীর কাছ থেকে একটি ই-মেইল পেয়েছেন যে বিলিং সমস্যার কারণে আপনার অ্যাকাউন্ট স্থগিত করা হয়েছে।
  • ওয়েবসাইটটি ব্রাউজারে লোড হওয়ার সময় একটি অদ্ভুত আচরণ করে।
  • সার্চ ইঞ্জিন দ্বারা নিরাপত্তা সতর্কতা বার্তা। নিচের ছবিটি দেখুন:
সাইটগ্রাউন্ড অ্যাকাউন্ট সাসপেনশন কী এবং কীভাবে এটি ঠিক করবেন?
  • আপনার ওয়েবসাইটের ব্যবহারকারীরা ধীর গতিতে ওয়েবপেজ লোড করার অভিযোগ করেন
  • হোস্টিং প্রদানকারী আপনাকে বার্তা দিয়েছে যে আপনার ওয়েবসাইটটি অত্যন্ত সন্দেহজনক আচরণ করছে এবং প্রচুর হোস্টিং সংস্থান ব্যবহার করছে।
  • আপনার সাইটে অপ্রয়োজনীয় হাইপারলিঙ্ক উপলব্ধ রয়েছে যা ব্যবহারকারীদের সম্মতি ছাড়াই পুনর্নির্দেশ করে।
  • আপনার ওয়েবসাইটের ব্যাকএন্ডে ডাটাবেসের তথ্যের সাথে অননুমোদিত অ্যাক্সেস এবং টেম্পারিং রয়েছে।

সাইটগ্রাউন্ড অ্যাকাউন্ট সাসপেনশন:কারণগুলি

সাইটগ্রাউন্ড অ্যাকাউন্ট সাসপেনশনের চিন্তা একটি ওয়েবসাইট অ্যাডমিনিস্ট্রেটরকে ভয়ঙ্কর বোধ করে। ধ্রুবক সতর্কতাগুলি বেশ দুঃস্বপ্নের মতো। আপনার সাইটগ্রাউন্ড অ্যাকাউন্ট স্থগিত হয়ে গেলে কী হবে? ঠিক আছে, সাইটগ্রাউন্ড প্রথম যে কাজটি করে তা হল আপনার ওয়েবসাইট নামিয়ে মেইল ​​করা আপনাকে আপনার নিবন্ধিত ইমেল ঠিকানাতে৷

এর আগে, আপনি অদ্ভুত এবং অজানা লিঙ্কগুলিতে পুনর্নির্দেশ সম্পর্কে আপনার ওয়েবসাইটের দর্শকদের কাছ থেকে অভিযোগ পেতে পারেন। আপনার ক্লায়েন্টরা ট্রাফিকের হঠাৎ বৃদ্ধি সম্পর্কে অভিযোগ করতে পারে যা ব্যাখ্যাতীত হতে পারে। ঠিক আছে, সাইটগ্রাউন্ড অ্যাকাউন্ট সাসপেনশনের একাধিক কারণ থাকতে পারে এবং আমরা সেগুলির প্রতিটির বিস্তারিত আলোচনা করব। তারা নিম্নরূপ:

ম্যালওয়্যার সংক্রমণ

আপনার হোস্টিং অ্যাকাউন্ট স্থগিত হওয়ার সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে একটি হল ম্যালওয়্যার থেকে সংক্রমণ। আক্রমণকারীরা অরক্ষিত সাইট খোঁজে এবং ওয়েব সার্ভারে ম্যালওয়্যার আপলোড করে তাদের সংক্রমিত করে। এই ম্যালওয়্যারটি লাইভ হলে অস্বাভাবিক আচরণ শুরু করে যা ওয়েবসাইটের কর্মক্ষমতা ব্যাহত করে।

ওয়েবসাইটটি লোড হতে খুব ধীর হয়ে যেতে পারে এবং সংযোগের সময় শেষ হতে পারে। ওয়েবসাইটে উপস্থিত তথ্যের গোপনীয়তার সাথে আপস করা হতে পারে; ব্যবহারকারীর তথ্য ফাঁস হতে পারে। এই অস্বাভাবিক আচরণ সাইটগ্রাউন্ড দ্বারা রিপোর্ট করা হলে, তারা মালিককে সতর্ক করে এবং তাদের অ্যাকাউন্ট স্থগিত করে।

ফিশিং হাইপারলিঙ্কের উপস্থিতি

আপনার ওয়েবসাইটে ম্যালওয়ারের উপস্থিতির কারণে, আপনার ওয়েবসাইটে ফিশিং লিঙ্কগুলি সক্ষম হতে পারে৷ এই লিঙ্কগুলি আপনার ওয়েবসাইটের দর্শকদের অজানা এবং অবাঞ্ছিত হাইপারলিঙ্কগুলিতে পুনঃনির্দেশিত করতে পারে। ম্যালওয়্যার, এই ফিশিং লিঙ্কগুলির মাধ্যমে, কোনও ব্যবহারকারীর ব্যক্তিগত ডেটা চুরি করার চেষ্টা করতে পারে যার মধ্যে অনলাইন ব্যাঙ্কিংয়ের বিবরণ থাকতে পারে। ফিশিং সর্বদা স্বয়ংক্রিয় সাইটগ্রাউন্ড অ্যাকাউন্ট সাসপেনশনের দিকে পরিচালিত করে এবং ওয়েবসাইট প্রশাসক হিসাবে আপনি মামলার মুখোমুখি হতে পারেন৷

স্প্যামিং এবং Blackhat SEO

স্প্যামিং এবং ব্ল্যাক হ্যাট এসইও এর মাধ্যমে আপনার ওয়েবসাইটকে অত্যধিকভাবে অন্যান্য ওয়েবসাইটে প্রচার করা আপনার ওয়েবসাইটের জন্য কুখ্যাতি অর্জন করতে পারে। সাইটগ্রাউন্ড বা অন্য কোনো হোস্টিং ওয়েবসাইট অবশ্যই মনোযোগ আকর্ষণ করবে এবং সরাসরি আপনার হোস্টিং অ্যাকাউন্ট স্থগিত করবে। এখন, এটি ম্যালওয়্যারের কাজ হতে পারে যা অনিরাপদ কোডিংয়ের কারণে আপনার ওয়েবসাইটে ইনস্টল হতে পারে। আপনি বা আপনার ডেভেলপারদের দল এই বিষয়ে সচেতন নাও হতে পারে। আপনার ব্যবসার অনলাইন খ্যাতিতে এটি কী বিপর্যয়কর প্রভাব ফেলতে পারে তা কল্পনা করুন৷

অনুসন্ধান ইঞ্জিন থেকে কালোতালিকা

আপনার ওয়েবসাইটে থাকা ম্যালওয়্যার তার স্বাভাবিক আকারে নাও থাকতে পারে। এটি একটি পাইরেটেড মুভি ফাইল, একটি অবাঞ্ছিত পিএইচপি স্ক্রিপ্ট, একটি লুকানো ডিরেক্টরি এবং আরও অনেক কিছুর পিছনে লুকিয়ে থাকতে পারে। যাইহোক, যখন সার্চ ইঞ্জিন ক্রলাররা তাদের অনুসন্ধানগুলিকে রিফ্রেশ করে, তখন তারা ম্যালওয়্যারের এজেন্টদের দ্বারা পরিবেশিত ক্ষতিকারক আউটপুটগুলি পায়৷ যখন একই আপডেট করা হয় এবং সার্চ ইঞ্জিনের সংগ্রহস্থলে নিরাপদ ডেটার সাথে তুলনা করা হয়, সার্চ ইঞ্জিন ওয়েবসাইটটিকে কালো তালিকাভুক্ত করে। ওয়েবসাইটের কালো তালিকাভুক্তি একটি কোম্পানির ব্যবসার অনলাইন সুনামের উপর মারাত্মক প্রভাব ফেলে। সাইটগ্রাউন্ড অ্যাকাউন্ট সাসপেনশন কী এবং কীভাবে এটি ঠিক করবেন? সাইটগ্রাউন্ড অ্যাকাউন্ট সাসপেনশন কী এবং কীভাবে এটি ঠিক করবেন?


সম্পর্কিত নিবন্ধ - Google দ্বারা কালো তালিকাভুক্ত:গুগল ব্ল্যাকলিস্ট থেকে ওয়েবসাইটটি কীভাবে সরানো যায়

  • উচ্চ সার্ভার ব্যবহার

    ম্যালওয়্যার আপনার ওয়েবসাইট দ্বারা অত্যধিক সম্পদ খরচ হতে পারে. এটি সার্ভারে একটি DDoS আক্রমণ সঞ্চালনের জন্য একটি বটনেটের সাথে সংযোগ করার চেষ্টা করতে পারে। এটি আপনার ওয়েবসাইট এবং হোস্টিং প্ল্যাটফর্ম শেয়ার করা ওয়েবসাইটগুলিকে নিরাপত্তা ঝুঁকিতে ফেলবে৷ আপনার ওয়েবসাইটের সংযোগের সময় শেষ হতে পারে। যখন সাইটগ্রাউন্ড আপনার ম্যালওয়্যার-সংক্রমিত ওয়েবসাইট দ্বারা অত্যধিক সম্পদ খরচ লক্ষ্য করে, তখন তারা আপনার ওয়েবসাইটের হোস্টিং স্থগিত করার সম্ভাবনা খুব বেশি।

  • পেমেন্টের অভাব

    একটি অর্থপ্রদানের সমস্যা হতে পারে যা আপনার হোস্টিং অ্যাকাউন্ট স্থগিত করতে পারে। যদিও হোস্টরা তাদের ক্লায়েন্টদের উন্নত ইমেল এবং বিজ্ঞপ্তির মাধ্যমে বিলিং সমস্যা প্রতিরোধ করার চেষ্টা করে, তারপরও অজ্ঞতা বিব্রতকর অবস্থার কারণ হয়। ওয়েব অ্যাডমিনিস্ট্রেটররা পেমেন্টের সময়সীমা মিস করতে পারে এবং এর ফলে সাইটগ্রাউন্ড অ্যাকাউন্ট সাসপেনশন হতে পারে।

  • শেয়ারড হোস্টিং নিরাপত্তা উদ্বেগ

    যদি সাইটগ্রাউন্ড আপনার ওয়েবসাইটকে একটি শেয়ার্ড হোস্টিং প্ল্যাটফর্মে রাখে, তাহলে আপনার অন্যান্য হোস্ট করা ওয়েবসাইট থেকে ম্যালওয়্যার ক্রল করতে পারে এবং আপনার ওয়েবসাইটে ব্যাঘাত ঘটাতে পারে। সংক্রমণের কারণে আপনার ওয়েবসাইট ডাউনটাইমের সম্মুখীন হতে পারে। এই সংক্রমণ, সাইটগ্রাউন্ড দ্বারা লক্ষ্য করা গেলে, আপনার হোস্টিং অ্যাকাউন্ট স্থগিত হতে পারে।

  • নিয়ম ও শর্তাবলী লঙ্ঘন

    যে ম্যালওয়্যারটি আপনার ওয়েবসাইটকে সংক্রামিত করেছে তা অশ্লীল বিষয়বস্তু বা ডার্ক ওয়েবে ফিশিং লিঙ্কের মতো কিছু অবৈধ সামগ্রী হোস্ট করতে পারে, বিষয়বস্তুটিকে চুরি করার জন্য পরিবর্তন করার চেষ্টা করতে পারে বা একই হোস্টিং পরিষেবা ব্যবহার করে এমন অন্যান্য ওয়েবসাইটগুলির ক্ষতি করার চেষ্টা করতে পারে৷ এই সমস্ত জিনিস সাইটগ্রাউন্ড কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করতে পারে. তীব্রতার উপর নির্ভর করে, এটি শুধুমাত্র আপনার সাইটগ্রাউন্ড অ্যাকাউন্ট সাসপেনশন থেকে শুরু করে অন্যান্য হোস্টিং প্ল্যাটফর্মে আপনার ব্যবসার ওয়েবসাইটের স্থায়ী কালো তালিকাভুক্তি পর্যন্ত হতে পারে। আপনি আপনার অনলাইন ব্যবসার সাথে এত ঝুঁকি নিতে চান? অবশ্যই না. তাই দ্রুত সমাধান কি? এখন সেটা নিয়ে আলোচনা করা যাক।

  • অ্যাকাউন্ট সাসপেনশন কিভাবে সরাতে হয়?

    অ্যাকাউন্ট সাসপেনশন অপসারণের জন্য ম্যালওয়্যার শিকার করা কোনো স্ক্রিপ্ট, ওয়েবসাইটের রিপোজিটরি, কোনো লুকানো ফোল্ডার, বা কোনো অস্বাভাবিক বিষয়বস্তুর কোনো ফাইলে অননুমোদিত অ্যাক্সেস বা পরিবর্তনের জন্য আপনার IT নিরাপত্তা দলের সেরা সদস্যদের নিযুক্ত করুন। . এখন, এটি একটি ক্লান্তিকর প্রক্রিয়া হতে পারে কারণ এটি একে একে ফাইলগুলি অ্যাক্সেস করতে এবং ম্যালওয়্যারের জন্য কোডের প্রতিটি লাইন স্ক্যান করতে প্রচুর সময় নিতে পারে। আপনি এটিকে Astra-এর ওয়েবসাইট ম্যালওয়্যার স্ক্যানারের মতো আরও ভাল সমাধান দিয়ে প্রতিস্থাপন করতে পারেন।

    সাইটগ্রাউন্ড অ্যাকাউন্ট সাসপেনশন কী এবং কীভাবে এটি ঠিক করবেন?

    এই বুদ্ধিমান, মেশিন-লার্নিং-চালিত, ওয়েবসাইট ম্যালওয়্যার স্ক্যানার আপনার জন্য স্বয়ংক্রিয়ভাবে স্ক্যানিং করে। অধিকন্তু, এটি দ্রুত, দ্রুত এবং সঠিক। Astra এর ওয়েবসাইট ম্যালওয়্যার স্ক্যানার আপনার ওয়েবসাইটের কর্মক্ষমতা প্রভাবিত না করেই আপনার ওয়েবসাইটের সমস্ত ম্যালওয়্যার, ব্যাকডোর এবং মূল ফাইলের পরিবর্তনগুলি দ্রুত সনাক্ত করে৷ আরও, এটি প্রতিটি হ্যাকিং প্রচেষ্টার সাথে বিকশিত হতে থাকে।

  • অ্যাকাউন্ট পুনরায় সক্রিয় করার জন্য সাইটগ্রাউন্ডে যোগাযোগ করুন

    যদি সমস্ত ম্যালওয়্যার স্ক্যানিং ব্যবস্থা সাইটগ্রাউন্ড অ্যাকাউন্ট সাসপেনশন অপসারণ করতে ব্যর্থ হয়, তাহলে নিবন্ধিত অফিসিয়াল ইমেল আইডির মাধ্যমে বা এই লিঙ্কে আপনার অ্যাকাউন্টের মাধ্যমে লগ ইন করে সাইটগ্রাউন্ড কর্মকর্তাদের সাথে যোগাযোগ করা ভাল। তারা স্পষ্ট করতে পারে যে এটি শুধুমাত্র একটি ম্যালওয়্যার সংক্রমণ সমস্যা নাকি একটি বিলিং সমস্যা এবং প্রয়োজনীয় প্রক্রিয়ার মাধ্যমে আপনাকে গাইড করতে পারে। এটিও গুরুত্বপূর্ণ যে আপনি সাইটগ্রাউন্ডের সাথে আপনার যোগাযোগের বিশদ আপডেট রাখবেন যাতে তারা আপনার সাথে যোগাযোগ করতে পারে যদি প্রয়োজন হয়।

  • সাইটগ্রাউন্ড অ্যাকাউন্ট সাসপেনশন :প্রতিরোধ

    সাইটগ্রাউন্ড অ্যাকাউন্ট সাসপেনশন হতে পারে এমন সমস্ত পরিস্থিতিতে আমরা আলোচনা করেছি, ব্যথার প্রধান উপাদান হল ম্যালওয়্যার সংক্রমণ। একটি একক ম্যালওয়্যার সংক্রমণ আপনার ব্যবসাকে নেতিবাচকভাবে প্রভাবিত করতে পারে এবং আপনার ব্যবসার অনলাইন খ্যাতিতে বিপর্যয়কর প্রভাব ফেলতে পারে। তাহলে কিভাবে এগুলো থেকে পরিত্রাণ পাব? আসুন এখন সাইটগ্রাউন্ড অ্যাকাউন্ট সাসপেনশনের জন্য কিছু প্রতিরোধমূলক ব্যবস্থা নিয়ে আলোচনা করুন।

    1. ব্যাকআপ প্রস্তুত করা হচ্ছে

    এটি সর্বদা গুরুত্বপূর্ণ যে আক্রমণের ক্ষেত্রে আপনার ওয়েবসাইটে একটি ব্যাকআপ সংরক্ষিত আছে। তাই, হোস্টিং প্ল্যানে, একটি নিয়মিত ব্যাকআপের বিধান অন্তর্ভুক্ত করুন যাতে আপনি একটি ওয়েবসাইট তৈরি করতে বাধ্য না হন যখন এটি সংক্রামিত হয়।

    2. আপনার ওয়েবসাইটের নিরাপত্তা কঠোর করুন

    এটি এমন একটি অংশ যা ওয়েবসাইট ব্যবহার করে বা এর সাথে যুক্ত প্রত্যেকের জন্য অত্যন্ত উদ্বেগজনক।

    • যেসব ডেভেলপার ওয়েবসাইট তৈরি করে তাদের অবশ্যই নিরাপদ কোডিং অনুশীলন অনুসরণ করতে উৎসাহিত করতে হবে।
    • যে সমস্ত ব্যবহারকারীর ইনপুটগুলি ফর্মের মাধ্যমে গৃহীত হচ্ছে তা অবশ্যই ব্যাকএন্ড প্রক্রিয়াকরণের জন্য পাস করার আগে লজিক্যাল ফাংশনের মাধ্যমে স্যানিটাইজ করতে হবে৷
    • The user accounts that are associated with your website must have multi-factor authentication enabled.
    • Update the security keys associated with your backend database to keep hackers away.
    • Protect any upload section present on your website to prevent PHP execution by outsiders
    • Disallow installation of rogue plugins. This will disable hackers from installing any backdoor utilities in your website.
    • Disable File Editor to prevent access to your backend files by malware, malicious bots and hackers.

    3. Use Astra’s Web Application Firewall

    After sanitizing your website from malware, it is important that you use a firewall. One such utility is provided by Astra. The Astra firewall allows real-time monitoring of your website. It fortifies your website from malware infections or cyber-attacks and constantly works towards protecting it. A firewall like Astra’s can facilitate 24*7 protection of your website.

    সাইটগ্রাউন্ড অ্যাকাউন্ট সাসপেনশন কী এবং কীভাবে এটি ঠিক করবেন?

    4. Update your Website’s plugins and software

    Most of the security attacks occur on outdated plugins and websites. Website administrators often ignore updates on the plugins which are crucial for the security of the website. They continue to run their website on outdated plugins. Hackers exploit these vulnerable websites, and due to infection/malware, their hosting account suspends them. So, update your plugins and themes to avoid malware infection and in turn, prevent Siteground account suspension.

    Conclusion

    Siteground provides terrific hosting services. In order to maintain its reputation, it will not tolerate any infected website on its hosting platform. It has held a reputation for maintaining 99% uptime. Hence, as a responsible website administrator or developer, or security analyst, it is important to keep your website secured and fortified.

    Website security is a practice for everyone to follow on the web. One must stay updated on the various security incidents and keep the website’s security patched. And if an extreme case occurs, security solutions like Astra is there to have your back. Click here to take an Astra demo!


    1. ইউআরএল ব্ল্যাকলিস্ট ভাইরাস কী এবং কীভাবে এটি ঠিক করবেন?

    2. মনিটর ঘোস্টিং কী এবং কীভাবে এটি ঠিক করবেন?

    3. Page_Fault_In_Nonpaged_Area:এটি কী এবং কীভাবে এটি ঠিক করা যায়

    4. ত্রুটি 0x80070570 – এটি কী এবং আমি কীভাবে এটি ঠিক করব?