কম্পিউটার

কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা ঠিক করবেন?

আমি কিভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা উন্নত করতে পারি?

এটি চালু করে আপনার নেটওয়ার্ক সুরক্ষিত করুন। একটি রাউটার নিরাপত্তা নীতি সেট আপ করুন. আপনার সফ্টওয়্যার আপডেট রাখা নিশ্চিত করুন. নেটওয়ার্কে একটি ফায়ারওয়াল ইনস্টল করা আছে তা নিশ্চিত করুন। আপনার আর প্রয়োজন নেই এমন সফ্টওয়্যার এবং পরিষেবাগুলি আনইনস্টল করুন৷ আপনার ক্যামেরায় একটি ব্লক রাখুন। দুর্যোগের ক্ষেত্রে আপনার ডেটার ব্যাকআপ নিতে ভুলবেন না।

কেন আমার নেটওয়ার্ক নিরাপদ নয়?

আপনি কফি শপ এবং লাইব্রেরির মতো সর্বজনীন স্থানে এই ধরনের WiFi নেটওয়ার্ক খুঁজে পেতে পারেন৷ সমস্ত ওয়াইফাই সংযোগ সুরক্ষিত নয় - নেটওয়ার্কে অ্যাক্সেস আছে এমন যে কেউ পাসওয়ার্ড ছাড়াই এটিতে সংযোগ করতে পারে৷ যদিও রাউটার, মডেম এবং নেটওয়ার্ক নিরাপত্তা বৈশিষ্ট্য দিয়ে তৈরি করা হয়, অনেক ব্যবহারকারী তাদের ডিফল্ট সেটিংস ঠিক রেখে দেন।

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী পুনরায় সেট করব?

192.168 হল আপনার প্রয়োজনীয় আইপি ঠিকানা। আপনার ওয়েব ব্রাউজারে এটি টাইপ করুন। আপনি একটি ওয়্যারলেস ট্যাব পাবেন। সেটিংস পরিবর্তন করতে, পরিবর্তন বোতামে ক্লিক করুন। আপনাকে অবশ্যই আপনার নতুন অর্জিত ওয়্যারলেস কীটির নিরাপত্তা পাসওয়ার্ড লিখতে হবে। একবার আপনি পরিবর্তনগুলি করে ফেললে, পৃষ্ঠার শীর্ষে সংরক্ষণে ক্লিক করুন৷

আমি কীভাবে খারাপ নেটওয়ার্ক নিরাপত্তা ঠিক করব?

বিশ্লেষণ করুন এবং আপনার অডিট ট্রেল মানচিত্র. যতবার সম্ভব নেটওয়ার্ক আপডেট করুন। নেটওয়ার্কের জন্য একটি শারীরিক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া উচিত... MAC ঠিকানাগুলি ফিল্টার করা বিবেচনা করার একটি বিকল্প৷ আলাদা ট্রাফিকের জন্য VLAN প্রয়োগ করা উচিত। 802.1X ব্যবহার করে প্রমাণীকরণ করা উচিত... নির্দিষ্ট পিসি এবং সার্ভার এনক্রিপ্ট করতে VPN ব্যবহার করা একটি ভাল ধারণা। একটি নেটওয়ার্ক শেষ থেকে শেষ পর্যন্ত এনক্রিপ্ট করা উচিত।

আমি কীভাবে নেটওয়ার্ক নিরাপত্তা কী অমিল ঠিক করব?

নিশ্চিত করুন যে আপনার অ্যান্টিভাইরাস আপ টু ডেট আছে... ওয়্যারলেস নেটওয়ার্কের নিরাপত্তার ধরন পরিবর্তন করা যেতে পারে... ওয়্যারলেস ড্রাইভারগুলি সরান এবং সেগুলি পুনরায় ইনস্টল করুন... নিশ্চিত করুন যে আপনার রাউটারের নিরাপত্তার ধরণটি সঠিকটিতে সেট করা আছে... আইপি ঠিকানা প্রকাশ এবং পুনর্নবীকরণ করা আবশ্যক।

আমি কীভাবে নেটওয়ার্ক নিরাপদ নয় তা ঠিক করব?

আপনি সঠিক তারিখ এবং সময় ব্যবহার করছেন তা নিশ্চিত করুন। আপনি এখানে ক্লিক করে অপেরাতে সুইচ করতে পারেন। আপনার ইনস্টল করা যেকোনো অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার নিষ্ক্রিয় করুন। এটা বাঞ্ছনীয় যে আপনি cert8.db অপসারণ. অ্যাডগার্ড সক্রিয় করুন এবং এটি নিষ্ক্রিয় করুন। নিশ্চিত করুন যে আপনার সার্টিফিকেট বর্তমান। আপনার কম্পিউটারে Firefox 32-বিট সেট আপ করুন। এটি একটি রাউটার পুনরায় চালু করার সময়।

আমি কীভাবে আমার নেটওয়ার্ককে সুরক্ষিত করব?

আপনি বাড়িতে Wi-Fi নেটওয়ার্কের নাম পরিবর্তন করতে পারেন... আপনার ওয়্যারলেস নেটওয়ার্ক পাসওয়ার্ড শক্তিশালী এবং অনন্য তা নিশ্চিত করা গুরুত্বপূর্ণ... আপনার নেটওয়ার্ক সুরক্ষিত করতে এনক্রিপশন ব্যবহার করা হচ্ছে৷ আপনাকে আপনার নেটওয়ার্ক নামের সম্প্রচার বন্ধ করতে হবে... আপনার রাউটারে সফ্টওয়্যার আপডেট করা গুরুত্বপূর্ণ... আপনার ফায়ারওয়াল আপ টু ডেট আছে তা নিশ্চিত করুন৷ আপনার নেটওয়ার্ক ভিপিএন এর মাধ্যমে অ্যাক্সেস করা যেতে পারে।

আমি কীভাবে আমার নেটওয়ার্ক নিরাপত্তা কী পুনরুদ্ধার করব?

এটিতে ক্লিক করে স্টার্ট মেনু চালু করুন। আপনি নেটওয়ার্ক সংযোগ স্ক্রীন দেখতে পাবেন। নেটওয়ার্ক শেয়ার সেন্টার এখানে পাওয়া যাবে. ওয়্যারলেস নেটওয়ার্ক আইকন প্রদর্শিত হবে। বাম হাতের মেনু থেকে ওয়্যারলেস বৈশিষ্ট্য নির্বাচন করুন। নিরাপত্তা ট্যাব খোলা উচিত. আপনি অক্ষর দেখান নির্বাচন করার পরে আপনার নেটওয়ার্ক নিরাপত্তা কী উপস্থিত হবে৷

নেটওয়ার্ক নিরাপত্তা কী কি ওয়াই-ফাই কীর মতোই?

নেটওয়ার্ক সিকিউরিটি কী সেগুলি কেমন শোনাচ্ছে। এটিকে সাধারণত ওয়াইফাই বা ওয়্যারলেস নেটওয়ার্ক পাসওয়ার্ড বলা হয় এবং এটি ওয়াইফাই নেটওয়ার্কের সাথে সংযোগ করার জন্য ব্যবহৃত হয়। অ্যাক্সেস পয়েন্ট এবং রাউটারগুলি ইতিমধ্যেই একটি নেটওয়ার্ক নিরাপত্তা কী দিয়ে কনফিগার করা আছে যা আপনি তাদের সেটিংস পৃষ্ঠাগুলিতে পরিবর্তন করতে পারেন৷


  1. কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা?

  2. নেটওয়ার্ক নিরাপত্তা ক্ষতিগ্রস্ত ত্রুটি ঠিক কিভাবে?

  3. আমি কিভাবে নেটওয়ার্ক নিরাপত্তা অমিল ঠিক করব?

  4. নেটওয়ার্ক নিরাপত্তা কী অমিল কিভাবে ঠিক করবেন?